Connect with us

টেলিকম ও প্রযুক্তি

যেসব দেশে সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়া ব্যবহার হয়

Published

on

এনসিসি ব্যাংক

সোশ্যাল মিডিয়ার মধ্যে বাংলাদেশে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, এক্স (টুইটার), লিংকডইন, ইনস্টাগ্রাম, টিকটক, ইউটিউব ও টেলিগ্রাম খুবই জনপ্রিয়। বর্তমানে সবাই কমবেশি সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন। কিন্তু প্রশ্ন হলো বিশ্বের কোন দেশে সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়া ব্যবহার করা হয়?

ডিজিটাল অ্যাডভাইজরি ফার্ম কেপিওস তাদের সবশেষ এক প্রতিবেদনে একটি পরিসংখ্যান তুলে ধরে। এ সমীক্ষার তালিকায় আছে হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও ফেসবুক, উইচ্যাট, এক্স (টুইটার), মেসেঞ্জার ও টেলিগ্রামসহ অনেক মাধ্যম। আছে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবও।

টিআরটি ওয়ার্ল্ড সংস্থার এক গবেষণায় জানা যায়, বিশ্বের মোট জনসংখ্যার ৬০ শতাংশের বেশি মানুষ সোশ্যাল মিডিয়ায় সক্রিয়। সংখ্যার হিসাবে যা ৫ বিলিয়ন অর্থাৎ ৫০০ কোটির কাছাকাছি।

ওয়ার্ল্ড অব স্ট্যাটিস্টিকস অনুসারে, ফিলিপাইনের মানুষ সবচেয়ে বেশি সময় সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকে। সমীক্ষা অনুসারে, গড়ে একদিনে তারা ৪ ঘণ্টা ৬ মিনিট সময় ব্যয় করেন সোশ্যাল মিডিয়ায়।

এর পরের অবস্থানে কলম্বিয়া। তারা দিনে গড়ে ৩ ঘণ্টা ৪৬ মিনিট সময় কাটায়। এরপর দক্ষিণ আফ্রিকা ৩ ঘণ্টা ৪৩ মিনিট, ব্রাজিল ৩ ঘণ্টা ৪১ মিনিট এবং আর্জেন্টিনা ৩ ঘণ্টা ২৬ মিনিট সময় কাটায়। পার্শ্ববর্তী দেশ ভারত এ তালিকায় ১৪তম অবস্থানে আছে। ভারতীয়রা দৈনিক গড়ে সময় কাটায় ২ ঘণ্টা ৩৬ মিনিট।

যুক্তরাষ্ট্রের বাসিন্দারা প্রতিদিন গড়ে প্রায় ২ ঘণ্টা ১৪ মিনিট সময় কাটায়। তবে বাংলাদেশের মানুষ প্রতিদিন গড়ে কতটুকু সময় ব্যয় করে তা উঠে আসেনি এই প্রতিবেদনে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

টেলিকম ও প্রযুক্তি

সামাজিক মাধ্যম চালু কবে, জানা যাবে আগামীকাল

Published

on

এনসিসি ব্যাংক

সামাজিক যোগাযোগমাধ্যম চালুর বিষয়ে আগামীকাল বুধবার (৩১ জুলাই) বেলা ১১টার দিকে জানানো হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (৩০ জুলাই) সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাত মন্ত্রী-প্রতিমন্ত্রী, চার সচিব ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, টিকটক, ইউটিউব ও ফেসবুকের কাছে একটি ব্যাখ্যা চাওয়া হয়েছে। মৌখিক ও লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে তাদের। এরইমধ্যে টিকটক আনুষ্ঠানিকভাবে আমাদের জানিয়েছে, তারা উপস্থিত হয়ে মৌখিক ও লিখিতভাবে জবাব দিতে চায়।

তিনি আরও বলেন, তবে ফেসবুক ও ইউটিউব বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) কোনো জবাব দেয়নি। যে কারণে আগামীকাল সকাল ৯টা, ১০টা ও বেলা ১১টায় এই তিন প্রতিষ্ঠানকে বিটিআরসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে চিঠি দেয়া হয়েছে। তাই আগামীকাল বেলা ১১টার পর আলোচনাসাপেক্ষে সামাজিক মাধ্যম চালুর সিদ্ধান্ত জানাতে পারবো।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার মধ্যে গত ১৭ জুলাই রাতে মোবাইল ইন্টারনেট এবং ১৮ জুলাই রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ হয়ে যায়।

পাঁচদিন পর ২৩ জুলাই রাতে পরীক্ষামূলকভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করা হয়। অগ্রাধিকার ভিত্তিতে কূটনীতিক পাড়া, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিদ্যুৎ, ফ্রিল্যান্সিং ও প্রযুক্তি এবং রফতানিমুখী খাতে অগ্রাধিকার ভিত্তিতে এ সেবা চালু হয়। পরে বাসাবাড়িতেও ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করা হয়।

আর ১১ দিন পর মোবাইল ইন্টারনেট সেবা চালু করা হলেও মিলছে না স্বাভাবিক গতি। এছাড়া এখনও চালু হয়নি সামাজিক যোগাযোগমাধ্যম।

এদিকে, সারা দেশে ফেসবুক ও টিকটকসহ সোশ্যাল মিডিয়াগুলো বন্ধ থাকলেও নিজের ফেসবুক অ্যাকাউন্টটিতে নিয়মিত পোস্ট করছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সাধারণের জন্য বন্ধ থাকলেও নিজের অ্যাকাউন্টে কেন সক্রিয় থেকেছেন সেই বিষয়ে জানিয়েছেন পলক।

তিনি বলেছেন, বর্তমান পরিস্থিতি সম্পর্কে সবাইকে সঠিক তথ্য জানাতে নিজের ফেসবুক অ্যাকাউন্টে সক্রিয় থেকেছেন।

পলক আরও বলেন, ৩১ জুলাই ফেসবুক, টিকটকসহ সোশ্যাল মিডিয়ার প্রতিনিধিদের বিটিআরসিতে তলব করা হয়েছে। তারা সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে হবে। ব্যাখ্যা না দেয়া পর্যন্ত ফেসবুক ও টিকটকসহ সোশ্যাল মিডিয়া খুলে দেয়ার ব্যাপারে বর্তমান সিদ্ধান্তে অনড় থাকবে সরকার।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

দেশে সাইবার হামলার অপচেষ্টা চলছে: পলক

Published

on

এনসিসি ব্যাংক

বিভিন্ন রাষ্ট্রের মদদে দেশে সাইবার হামলার অপচেষ্টা চলছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ভিপিএন ব্যবহার সাইবার ঝুঁকি বাড়াচ্ছে।

মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে সাইবার নিরাপত্তা বিষয়ে আয়োজিত এক পর্যালোচনা সভায় এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বিদ্যুৎ জ্বালানি, টেলিকম, ব্যাংক ও তৈরি পোশাকসহ রফতানিমুখী প্রতিষ্ঠান বড় ধরনের সাইবার হামলার ঝুঁকিতে আছে। বিভিন্ন রাষ্ট্রের মদদে দেশে সাইবার হামলার অপচেষ্টা চলছে। গত ১০ দিনে সরকারের ৮টি ওয়েবসাইটে ৫০ হাজারের বেশি সাইবার হামলা হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ৭০টি শিক্ষা প্রতিষ্ঠানও সাইবার হামলার শিকার হয়েছে। তবে কোনো তথ্য বেহাত হয়নি।

প্রতিষ্ঠানগুলোকে নিয়মিত সিকিউরিটি অডিট করার পরামর্শ দিয়ে পলক বলেন, ভিপিএন ব্যবহার সাইবার ঝুঁকি বাড়াচ্ছে। লাইসেন্সবিহীন পাইরেটেড সফওয়্যার ব্যবহার না করতে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে। কোনো প্রতিষ্ঠান সাইবার হামলার শিকার হলে তা আইসিটি বিভাগকে জানাতে হবে।

বৈঠকে ৩৫টি কেপিআই এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বর্তমান সাইবার নিরাপত্তা অবস্থা পর্যালোচনা শেষে পরিস্থিতি তুলে ধরেন পলক।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

দেশে ভিপিএন’র চাহিদা বেড়েছিল ৫০১৬ শতাংশ: গবেষণা

Published

on

এনসিসি ব্যাংক

ভিপিএনমেন্টর নামক একটি গবেষণা সংস্থার তথ্য অনুযায়ী, গত সপ্তাহে বাংলাদেশে ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) পরিষেবার চাহিদা ৫ হাজার ১৬ শতাংশ বেড়েছিল।

কোটা আন্দোলনকে ঘিরে সংঘর্ষ শুরু হওয়ার পর ১৯ জুলাই থেকে সারাদেশে প্রায় এক সপ্তাহের মতো ইন্টারনেট সংযোগ বন্ধ থাকে।

ভিপিএনমেন্টর-এর গবেষণার তথ্য অনুযায়ী, ২২ জুলাই থেকে দেশে ভিপিএন-এর চাহিদা নাটকীয়ভাবে বেড়ে যায়। এ চাহিদা শীর্ষে পৌঁছায় ২৫ জুলাই।

ইন্টারনেট পরিষেবা চালুর পর ২৫ জুলাই থেকে চাহিদা কমতে থাকলেও গতকাল পর্যন্ত দেশে ভিপিএন-এর চাহিদা ২ হাজার ৫০০ শতাংশ বেশি ছিল।

ভিপিএন ইন্টারনেট ব্যবহারকারীর আইপি অ্যাড্রেস গোপন করে ফায়ারওয়াল বাইপাস করতে সহায়তা করে। এর মাধ্যমে ভিনদেশের সার্ভারের মাধ্যমে দেশের ভেতরে বন্ধ রাখা ওয়েবসাইটে প্রবেশ করা যায়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

ইন্টারনেট ছাড়াই যেভাবে ইউটিউবে ভিডিও দেখবেন

Published

on

এনসিসি ব্যাংক

স্মার্টফোনে ইন্টারনেট না থাকলেও চিন্তা নেই। নেট ছাড়াই দেখা যাবে ইউটিউব ভিডিও। যত খুশি দেখা যাবে সেই ভিডিও। কারণ ইউটিউবে অফলাইন মোড ফিচার রয়েছে। যেখানে ইন্টারনেট ছাড়াই উপভোগ করতে পারবেন হাসির ভিডিও থেকে শুরু করে প্রিয় শিল্পীর গান ও কনটেন্ট। কীভাবে পদ্ধতি জেনে নিন।

ইউটিউব অফলাইন কীভাবে কাজ করে?

নেট অন করে যদি ইউটিউব চালান তাহলে অনেক ডেটা খরচ হয়। কিন্তু, যদি অফলাইন মোড রাখেন তাহলে বেশি ডেটা খরচ হবে না। এবং আপনি যখন খুশি সেই ভিডিও চালাতে পারবেন। বহু মানুষ আছেন যারা কিছু গান বারবার ধরে শুনতে ভালোবাসেন। আবার কিছু ভিডিও রয়েছে যা বারবার দেখতে ভালো লাগে।

এই সব ভিডিও বারবার দেখার জন্য ইন্টারনেট খরচ কেন করছেন? ওই ভিডিওর নিচেই থাকবে একটি ডাউনলোড অপশন। যেখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন। তারপর অফলাইনে সেই ভিডিও যতখুশি দেখা যাবে।

কীভাবে ইউটিউব ভিডিও অফলাইনে চালাবেন?

-ইউটিউব খুলে সেই ভিডিও চালান যেটা অফলাইন মোডে সেভ করতে চান।

-তারপর একটি ডাউনলোড অপশন থাকবে ঠিক ভিডিওর নিচে।

-সেখানে ক্লিক করতে হবে।

-আপনি কেমন কোয়ালিটিতে ভিডিও সেভ করতে চান তার অপশন আসবে।

-কম (144p), মাঝারি (360p) এবং বেশি (720p) অপশন পাওয়া যাবে।

-ভিডিও কোয়ালিটি যত বেশি হবে ডাউনলোড করতে তত বেশি ইন্টারনেটের প্রয়োজন হবে।

-একবার ডাউনলোড হয়ে গেলে যেখানে খুশি, যখন খুশি চালানো যাবে সেই ভিডিও।

কতগুলো অফলাইন ইউটিউব ভিডিও সেভ করা যাবে?

ইউটিউব অফলাইন মোডে যে ভিডিওগুলো ডাউনলোড করবেন সেগুলো আপনার ফোনের ইন্টার্নাল স্টোরেজে সেভ হবে। অর্থাৎ ফোনের যে স্পেস রয়েছে তা ব্যবহার হবে। তাই ডাউনলোড করার ক্ষেত্রে কোনও সীমাবদ্ধতা নেই। আপনি যতখুশি ভিডিয়ো অফলাইন মোডে সেভ করতে পারবেন। তবে এর জন্য ফোনে স্টোরেজ থাকা জরুরি।

এছাড়াও আরও একটি উপায় রয়েছে যার জন্য আপনাকে মাসিক সাবস্ক্রিপশন ফি দিতে হবে। এটি হল ইউটিউব প্রিমিয়াম। এখানে স্মার্ট ডাউনলোড ফিচারও পাওয়া যাবে। ইউটিউব প্লেলিস্টে যোগ হয়ে যাবে ভিডিও। তা অফলাইনে দেখতে পাবেন। ভিডিওর পাশাপাশি ইউটিউব মিউজিকও ডাউনলোড করা যাবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

টেলিকম ও প্রযুক্তি

ইন্টারনেটে ফের ধীর গতি, যা বলছে বিটিআরসি

Published

on

এনসিসি ব্যাংক

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে গত ১৭ জুলাই মধ্যরাত থেকে মোবাইলে ফোরজি নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়। তখন থেকে সব অপারেটরের থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ ছিল। পরদিন ১৮ জুলাই রাত থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবাও বন্ধ হয়ে যায়। এ অবস্থার মধ্যে ২৩ জুলাই রাত থেকে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হয়। আর গতকাল রোববার চালু হয় মোবাইল ইন্টারনেট।

চালুর পর ইন্টারনেটের ধীরগতি থাকলেও সময়ের সঙ্গে তা অনেকটাই ঠিক হয়ে যায়। তবে সোমবার দুপুর থেকে ফের ধীরগতিতে চলছে ব্রডব্যান্ড সেবা। মোবাইল ইন্টারনেটেও একই অবস্থা দেখা যায়।

সোমবার ইন্টারনেটের ধীরগতির কারণ জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন, ইন্টারনেট সার্ভিস চালুর পর গুগলের ক্যাশ সার্ভিস, অর্থাৎ গুগল বা গুগল রিলেটেড জিমেইল, ইউটিউব; এগুলো বন্ধ ছিল। এসব সার্ভার আপডেট হতে ব্যান্ডউইথ প্রয়োজন পড়ে। এতে প্রধান আন্তর্জাতিক ব্যান্ডউইথে চাপ পড়েছে।

তিনি আরও বলেন, ফেসবুকসহ যেসব সার্ভিস বন্ধ রয়েছে, সেগুলো ভিপিএন দিয়ে চালাচ্ছেন অনেক গ্রাহক। যার কারণে আন্তর্জাতিক ব্যান্ডউইথে প্রচুর চাপ পড়েছে। এ কারণে মোবাইল ইন্টারনেটে ধীরগতি দেখা যাচ্ছে।

অপরদিকে সংশ্লিষ্টরা বলছেন, স্বাভাবিক সময়ে এই সার্ভারগুলো ঠিক হতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা সময় লাগতে পারে। খুব দ্রুত সময়ের মধ্যে এ সমস্যা ঠিক হয়ে যাবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার2 hours ago

এনসিসি ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক (এনসিসি ব্যাংক) পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার2 hours ago

লোকসানে আরএকে সিরামিক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএকে সিরামিক বাংলাদেশ গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। গত বছরের...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

লোকসান বেড়েছে ইসলামিক ফাইন্যান্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

লোকসান কমেছে ইউনিয়ন ক্যাপিটালের

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটাল পিএলসি। মঙ্গলবার...

Midland Bank Midland Bank
পুঁজিবাজার4 hours ago

মিডল্যান্ড ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিডল্যান্ড ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (৩০...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

ইসলামী ব্যাংকের আয় বেড়েছে

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক বাংলাদেশ...

Premier Bank Premier Bank
পুঁজিবাজার4 hours ago

আয় বেড়েছে প্রিমিয়ার ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (৩০...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

আয় বেড়েছে ইউনিয়ন ব্যাংকের

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিয়ন ব্যাংক পিএলসি।...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার5 hours ago

বানিজ্যিক স্পেস বিক্রি করবে বে লিজিং

বানিজ্যিক স্পেস বিক্রি করার সিধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। রাজধানীর নিকুঞ্জস্থ লো মেরিডিয়ান হোটেলের ১ম...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার5 hours ago

যমুনা ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি যমুনা ব্যাংক পিএলসির ২৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০২৩ সালের জন্য ১৭...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার5 hours ago

ন্যাশনাল ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ন্যাশনাল ব্যাংক লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার5 hours ago

পুঁজিবাজারে স্বাভাবিক সময়সূচিতে লেনদেন শুরু বুধবার

দেশের পুঁজিবাজারে লেনদেনের সময়সূচি স্বাভাবিক নিয়মে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার থেকে দেশের দুই স্টক এক্সচেঞ্জে সাড়ে ৪ ঘণ্টা করে...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার6 hours ago

আয় কমেছে সাউথইস্ট ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার6 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড।...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার6 hours ago

আট মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আট মিউচুয়াল ফান্ড ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ০৬ আগস্ট বিকাল ৩টায় ফান্ডগুলোর ট্রাস্টি সভা অনুষ্ঠিত হবে।...

পদ্মা ইসলামী লাইফ পদ্মা ইসলামী লাইফ
পুঁজিবাজার6 hours ago

জেড ক্যাটাগরিতে স্থানান্তরিত হচ্ছে পদ্মা লাইফ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সকে ‘বি’ ক্যাটাগরি থেকে ‘জেড’ ক্যাটাগরিতে স্থানান্তরিত করা হবে। মঙ্গলবার (৩০ জুলাই)...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার7 hours ago

ফিনিক্স ফাইন্যান্সের পর্ষদ সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। আগামীকাল ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ১৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৩৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ১৭ কোটি ৭১...

এনসিসি ব্যাংক এনসিসি ব্যাংক
পুঁজিবাজার8 hours ago

পদ্মা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪০ কোম্পানির শেয়ারদর কমেছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

এনসিসি ব্যাংক
জাতীয়36 mins ago

বাজার তদারকিতে নেমেছে বাণিজ্য মন্ত্রণালয়ের ৩৭ দল

এনসিসি ব্যাংক
টেলিকম ও প্রযুক্তি1 hour ago

সামাজিক মাধ্যম চালু কবে, জানা যাবে আগামীকাল

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার2 hours ago

এনসিসি ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার2 hours ago

লোকসানে আরএকে সিরামিক

এনসিসি ব্যাংক
জাতীয়2 hours ago

উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে গাছ কাটা পরিহার করতে হবে: পরিবেশমন্ত্রী

এনসিসি ব্যাংক
জাতীয়2 hours ago

আহতদের দেখতে সোহরাওয়ার্দী হাসপাতালে প্রধানমন্ত্রী

এনসিসি ব্যাংক
ধর্ম ও জীবন2 hours ago

ওমরাহ পালনে ৬ জিনিস বাধ্যতামূলক করলো সৌদি

এনসিসি ব্যাংক
আবহাওয়া3 hours ago

দেশের ৯ অঞ্চলে রাতের মধ্যে ঝড়ের আভাস

এনসিসি ব্যাংক
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে: শিক্ষামন্ত্রী

এনসিসি ব্যাংক
জাতীয়3 hours ago

গণভবন-বিমানবন্দর অ্যাটাকের পরিকল্পনা ছিল জঙ্গিদের: তথ্য প্রতিমন্ত্রী

এনসিসি ব্যাংক
জাতীয়3 hours ago

অবসরে গেলেন পিবিআই প্রধান বনজ কুমার

এনসিসি ব্যাংক
জাতীয়3 hours ago

ঢাকাসহ চার জেলায় ১৩ ঘণ্টা করে কারফিউ শিথিল

এনসিসি ব্যাংক
কর্পোরেট সংবাদ3 hours ago

ইসলামী ব্যাংকের পর্ষদ সভা অনুষ্ঠিত

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

লোকসান বেড়েছে ইসলামিক ফাইন্যান্সের

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

লোকসান কমেছে ইউনিয়ন ক্যাপিটালের

Midland Bank
পুঁজিবাজার4 hours ago

মিডল্যান্ড ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

ইসলামী ব্যাংকের আয় বেড়েছে

Premier Bank
পুঁজিবাজার4 hours ago

আয় বেড়েছে প্রিমিয়ার ব্যাংকের

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

আয় বেড়েছে ইউনিয়ন ব্যাংকের

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

এনসিসি ব্যাংক
আন্তর্জাতিক4 hours ago

সম্পর্কে জড়ানো কিশোরীদের এক চতুর্থাংশ সহিংসতার শিকার: ডব্লিউএইচও

এনসিসি ব্যাংক
অন্যান্য4 hours ago

১০ হাজার দক্ষ শ্রমিক তৈরি করবে রিহ্যাব

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার5 hours ago

বানিজ্যিক স্পেস বিক্রি করবে বে লিজিং

এনসিসি ব্যাংক
পুঁজিবাজার5 hours ago

যমুনা ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

এনসিসি ব্যাংক
টেলিকম ও প্রযুক্তি5 hours ago

যেসব দেশে সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়া ব্যবহার হয়

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১