Connect with us

জাতীয়

কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশজুড়ে গ্রেপ্তার আরও ৪০৩

Published

on

ইসলামী

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা ও অগ্নিসংযোগের ঘটনায় দেশজুড়ে গ্রেপ্তার অভিযান অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সবশেষ ২৪ ঘণ্টায় আরও ৪০৩ জনকে গ্রেপ্তারের তথ্য পাওয়া গেছে।

রোববার দুপুর থেকে গতকাল সোমবার দুপুর পর্যন্ত সময়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে গত ১৩ দিনে রাজধানীসহ সারাব্যাপী গ্রেপ্তার হয়েছেন সাড়ে ৯ হাজারেরও বেশি মানুষ।

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটাপ্রথা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের টানা বিক্ষোভ কর্মসূচি শুরু হয় ১ জুলাই। গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে সংঘর্ষের পর বিক্ষোভ ছড়িয়ে পড়ে প্রায় সারা দেশে। এর পরদিন থেকে এই আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় হামলা, সংঘর্ষ, নাশকতা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনা ঘটে। বিভিন্ন জায়গায় এসব ঘটনায় মামলা হচ্ছে একের পর এক। তার মিলিয়ে বাড়ছে গ্রেপ্তারের সংখ্যাও।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চিরুনি অভিযানে এখন পর্যন্ত গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের একটি বড় অংশ বিএনপি ও জামায়াতে ইসলামী এবং দল দুটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী। পাশাপাশি বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বিভিন্ন দলের শীর্ষস্থানীয় নেতাদেরও গ্রেপ্তার করা হচ্ছে। সঙ্গে গ্রেপ্তার হচ্ছে শিক্ষার্থীরাও। পুলিশ অবশ্য দাবি করছে, সহিংসতার যারা প্রকৃতপক্ষে জড়িত ছিল, তাদেরই কেবল গ্রেপ্তার করা হচ্ছে। বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে, তা থেকে অপরাধী সনাক্তের পরই গ্রেপ্তার করছে তারা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্রে জানা, রাজধানীতে রোববার দুপুর ১২টা থেকে সোমবার দুপুর ১২টা পর্যন্ত ৫৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে রাজধানীতে গ্রেপ্তার হয়েছে মোট ২ হাজার ৮২০ জন। সব মিলিয়ে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় রাজধানীতে সোমবার দুপুর ১২টা পর্যন্ত মোট মামলা হয়েছে ২৪৩টি।

এর বাইরে ঢাকার ধামরাই, সাভার, আশুলিয়া, কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহার থানায় গতকাল পর্যন্ত মামলা হয়েছে ২৩টি। এর বিপরীতে গতকাল সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে এসব এলাকা থেকে।

অন্যদিকে র‍্যাব জানিয়েছে, তারা এখন পর্যন্ত সারা দেশে ৩৩৪ জনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে ঢাকায় গ্রেপ্তার হয়েছেন ৮৩ জন এবং ঢাকার বাইরে ২৫১ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে আরও ৫১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময়ে সেখানে আরও দুটি মামলা হয়েছে। এ নিয়ে ২৯টি মামলায় নারায়ণগঞ্জে মোট ৫৬৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

স্বল্প পরিসরে ট্রেন চলাচল শুরু ১ আগস্ট

Published

on

ইসলামী

কোটা সংস্কার আন্দোলনের কারণে বন্ধ হয়ে যাওয়া ট্রেন চলাচল আবার বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে স্বল্প পরিসরে শুরু হবে। মঙ্গলবার (৩০ জুলাই) রেল মন্ত্রণালয়ের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

এরআগে, ২৫ জুলাই থেকে সীমিত পরিসরে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েও পিছিয়ে আসে রেল কর্তৃপক্ষ।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১ আগস্ট থেকে সীমিত পরিসরে কমিউটার ও লোকাল ট্রেন চলাচল করবে। তবে আন্তঃনগর ট্রেন চলাচলের বিষয়ে আপাতত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ১৬ জুলাই ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, ফেনী, ময়মনসিংহ ও রংপুরসহ বিভিন্ন এলাকায় রেলপথ অবরোধ করা হয়। পরিস্থিতির অবনতি ঘটায় ১৮ জুলাই থেকে প্রায় সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

জরুরি বৈঠকে ১১ মন্ত্রী-সচিবসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানরা

Published

on

ইসলামী

দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, কারফিউ, জামায়াত-শিবির নিষিদ্ধ, চলমান বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনসহ গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত নিতে আলোচনায় বসেছে সরকারের সাত মন্ত্রী, চার সচিব এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানরা।

মঙ্গলবার (৩০ জুলাই) বিকেল ৩টা থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এ আলোচনা সভায় বসেন তারা।

জানা গেছে, এ বৈঠক থেকেই জামায়েত ইসলামী ও তাদের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবির নিষিদ্ধের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে। এ নিয়ে দ্রুত সময়ের মধ্যে নির্বাহী আদেশও জারি করা হতে পারে।

বৈঠকে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী, আইনমন্ত্রী আনিসুল হক, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আলোচনায় যোগ দিয়েছেন। এছাড়া বৈঠকে পররাষ্ট্র সচিব, বাণিজ্য সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও জননিরাপত্তা বিভাগের দুই সচিবও যোগ দিয়েছেন।

এছাড়া পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন এবং র‌্যাব, বিজিবি ও আনসার প্রধানসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কর্মকর্তারা এ আলোচনা সভায় যোগ দিয়েছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সমন্বয়কদের ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত আসেনি: ডিবিপ্রধান

Published

on

ইসলামী

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়ককে ছেড়ে দেওয়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন-অর-রশীদ।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে এ তথ্য জানিয়েছেন ডিবিপ্রধান।

নিরাপত্তার স্বার্থে কোটা সংস্কার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ক ডিবি হেফাজতে রয়েছে। তারা হলেন, মো. নাহিদ ইসলাম, মো. সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, মো. আবু বাকের মজুমদার, আসিফ মাহমুদ ও নুসরাত তাবাসসুম।

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়কসহ যাদের ডিবি হেফাজতে রাখা হয়েছে, তাদের ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত মুক্তি দেওয়ার আলটিমেটাম দিয়েছে বিক্ষুব্ধ নাগরিক সমাজ।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুর ১২টায় ডিআরইউ সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত ‘হত্যা, অবৈধ আটক ও নির্যাতনের বিচার চাই’ শীর্ষক এক অনুষ্ঠানে এই আলটিমেটাম দেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবির) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

তিনি বলেন, আমরা এই অনুষ্ঠান শেষ করে ডিবি কার্যালয়ে যাব। আমরা ২৪ ঘণ্টা সময় দিচ্ছি। এই ২৪ ঘণ্টার মধ্যে যাদের আটক করে আনা হয়েছে, ধরে নেওয়া হয়েছে, সেটি বন্ধ করা ও তাদের যদি নিঃশর্ত মুক্তি দেওয়া না হয়, তাহলে আমরা বিক্ষুব্ধ নাগরিক সমাজ ডিবি কার্যালয়ের সামনে অবস্থান নেওয়াসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব। আমরা এখন এখান থেকে সরাসরি সেখানে যাব। আমি বিশ্বাস করি ডিবির কোনো প্রতিনিধি এখানে থাকতেই পারেন। আশা করছি ম্যাসেজটা তাদের কাছে চলে যাবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

জাতিসংঘের সহায়তা নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশন: প্রধানমন্ত্রী

Published

on

ইসলামী

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে মৃত্যুর ঘটনার সুষ্ঠু ও মানসম্মত তদন্তে ‘বিদেশি কারিগরি সহায়তা’ বিচার বিভাগীয় তদন্ত কমিশন। ইতোমধ্যে বাংলাদেশ ‘জাতিসংঘের সহায়তা’র আগ্রহকে স্বাগত জানিয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার। এ সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সৌজন্য সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান সাংবাদিকদের ব্রিফ করেন।

নাঈমুল ইসলাম খান বলেন, আমাদের যে জুডিশিয়াল ইনকোয়ারি (তদন্ত) কমিটি (গঠিত হয়েছে), তাদের সুষ্ঠু ইনকোয়ারি করার জন্য, তাদের ইনকোয়ারিটা যেন খুব উচ্চমানের হয়, এ জন্য বিদেশি কারিগরি সহায়তা নেওয়া হবে।

তদন্তে জাতিসংঘের সহায়তা প্রসঙ্গে তিনি বলেন, ইতোমধ্যে জাতিসংঘের সাথে সহযোগিতার (সাম্প্রতিক সহিংসতায় প্রাণহানির ঘটনা তদন্তে গঠিত বিচার বিভাগীয় তদন্ত কমিশনকে সহায়তা) ব্যাপারে যোগাযোগ হয়েছে। যোগাযোগ বলতে জাতিসংঘ আগ্রহ প্রকাশ করেছে, বাংলাদেশও তার ব্যাপারে উৎসাহ দেখিয়েছে।

জার্মান রাষ্ট্রদূতকে উদ্ধৃত করে নাঈমুল তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে তারা (জার্মানি) দৃঢ় আশাবাদী যে, একটা ইন্ডিপেনডেন্ট (স্বাধীন) ইনভেস্টিগেশন (তদন্ত) হবে। যারা দুর্বৃত্ত, তারা চিহ্নিত হবে এবং তাদের বিচার হবে।

রাষ্ট্রদূতকে উদ্ধৃত করে প্রেস সচিব বলেন, যারা ধর্মীয় উগ্রবাদের সহযোগী তাদের ব্যাপারে জার্মানির কোন সিমপ্যাথি (সহানুভূতি) নাই।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, বৈঠকের শুরুতে জার্মান রাষ্ট্রদূত সাম্প্রতিক সহিংসতায় জীবনহানির ঘটনায় বাংলাদেশ যে রাষ্ট্রীয় শোক পালন করছে, তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে প্রধানমন্ত্রীর কাছে শোক ও সমবেদনা জানান।

রাষ্ট্রদূত আখিম ট্রোস্টারকে উদ্ধৃত করে নাঈমুল ইসলাম খান বলেন, জার্মানি বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশের সাথে তাদের দীর্ঘমেয়াদি সম্পর্ক এবং এখনো তারা বাংলাদেশের সঙ্গে থাকবে।

দুই দেশের ঐতিহ্যবাহী ও বিদ্যমান সুসম্পর্কের বিষয়ে প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেছেন জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর সময় থেকে জার্মানির সঙ্গে বন্ধুত্ব এবং জার্মানির বেশ কিছু পরিবার বাংলাদেশের যুদ্ধ শিশুকে দত্তক নিয়েছিল; প্রধানমন্ত্রী সে কথা স্মরণ করেন।

ভিসা প্রক্রিয়ার ধীরগতি প্রসঙ্গে আলাপের কথা জানিয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, জার্মান রাষ্ট্রদূত তাদের ভিসা প্রক্রিয়ায় শ্লথতার জন্য দুঃখ প্রকাশ করেছেন। রাষ্ট্রদূত বলেছেন, গুড উইলের (সুনামের) কমতির জন্য এটা হচ্ছে না। তাদের (জার্মান দূতাবাস) সক্ষমতা ও সম্পদের সীমাবদ্ধতার কারণে এটা হচ্ছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বুধবার থেকে স্বাভাবিক সূচিতে চলবে অফিস

Published

on

ইসলামী

আগামীকাল বুধবার থেকে স্বাভাবিক সময়সূচি অনুযায়ী অফিস চলবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (৩১ জুলাই) থেকে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে সরকার সারাদেশে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেয়। একই সঙ্গে জারি করা হয় কারফিউ। এমনকি তিনদিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করলে কারফিউ শিথিল করা হয়। চালু করা হয় অফিস-আদালতও।

আর চলতি সপ্তাহের রোববার থেকে অফিস চলছে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। এর মধ্যে আজ অফিসের সময়সূচি নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় বিজ্ঞপ্তি দিল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ইসলামী ইসলামী
পুঁজিবাজার4 mins ago

ইসলামী ব্যাংকের আয় বেড়েছে

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক বাংলাদেশ...

Premier Bank Premier Bank
পুঁজিবাজার8 mins ago

আয় বেড়েছে প্রিমিয়ার ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (৩০...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার13 mins ago

আয় বেড়েছে ইউনিয়ন ব্যাংকের

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিয়ন ব্যাংক পিএলসি।...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার16 mins ago

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার41 mins ago

বানিজ্যিক স্পেস বিক্রি করবে বে লিজিং

বানিজ্যিক স্পেস বিক্রি করার সিধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। রাজধানীর নিকুঞ্জস্থ লো মেরিডিয়ান হোটেলের ১ম...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার45 mins ago

যমুনা ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি যমুনা ব্যাংক পিএলসির ২৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০২৩ সালের জন্য ১৭...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার54 mins ago

ন্যাশনাল ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ন্যাশনাল ব্যাংক লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার1 hour ago

পুঁজিবাজারে স্বাভাবিক সময়সূচিতে লেনদেন শুরু বুধবার

দেশের পুঁজিবাজারে লেনদেনের সময়সূচি স্বাভাবিক নিয়মে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার থেকে দেশের দুই স্টক এক্সচেঞ্জে সাড়ে ৪ ঘণ্টা করে...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার2 hours ago

আয় কমেছে সাউথইস্ট ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার2 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড।...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার2 hours ago

আট মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আট মিউচুয়াল ফান্ড ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ০৬ আগস্ট বিকাল ৩টায় ফান্ডগুলোর ট্রাস্টি সভা অনুষ্ঠিত হবে।...

পদ্মা ইসলামী লাইফ পদ্মা ইসলামী লাইফ
পুঁজিবাজার2 hours ago

জেড ক্যাটাগরিতে স্থানান্তরিত হচ্ছে পদ্মা লাইফ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সকে ‘বি’ ক্যাটাগরি থেকে ‘জেড’ ক্যাটাগরিতে স্থানান্তরিত করা হবে। মঙ্গলবার (৩০ জুলাই)...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার3 hours ago

ফিনিক্স ফাইন্যান্সের পর্ষদ সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। আগামীকাল ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ১৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৩৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ১৭ কোটি ৭১...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার4 hours ago

পদ্মা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ৩৪০ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার4 hours ago

দরবৃদ্ধির শীর্ষেও টেকনো ড্রাগস

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির মধ্যে ২৫টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার4 hours ago

টেকনো ড্রাগসের ৮৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার4 hours ago

ডিএসইতে প্রধান সূচক কমলো আরও ৬০ পয়েন্ট

কোটা সংস্কার আন্দোলনে দেশজুড়ে অস্থিরতা এবং অর্থনৈতিক খাতে চলমান অস্থিতিশীলতায় টানা দরপতনে দেশের শেয়ারবাজার। গত কয়েকদিন ধরে লেনদেনের সাথে সূচক...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার5 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো এশিয়া ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড ২৪তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে...

ইসলামী ইসলামী
পুঁজিবাজার6 hours ago

ট্রাস্টি সভার তারিখ জানালো ক্যাপিটেক গ্রোথ ফান্ড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ড ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৬ আগস্ট বিকাল ২টা ৩৫ মিনিটে কোম্পানিটির...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ইসলামী
পুঁজিবাজার4 mins ago

ইসলামী ব্যাংকের আয় বেড়েছে

Premier Bank
পুঁজিবাজার8 mins ago

আয় বেড়েছে প্রিমিয়ার ব্যাংকের

ইসলামী
পুঁজিবাজার13 mins ago

আয় বেড়েছে ইউনিয়ন ব্যাংকের

ইসলামী
পুঁজিবাজার16 mins ago

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

ইসলামী
আন্তর্জাতিক19 mins ago

সম্পর্কে জড়ানো কিশোরীদের এক চতুর্থাংশ সহিংসতার শিকার: ডব্লিউএইচও

ইসলামী
অন্যান্য25 mins ago

১০ হাজার দক্ষ শ্রমিক তৈরি করবে রিহ্যাব

ইসলামী
পুঁজিবাজার41 mins ago

বানিজ্যিক স্পেস বিক্রি করবে বে লিজিং

ইসলামী
পুঁজিবাজার45 mins ago

যমুনা ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

ইসলামী
টেলিকম ও প্রযুক্তি47 mins ago

যেসব দেশে সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়া ব্যবহার হয়

ইসলামী
পুঁজিবাজার54 mins ago

ন্যাশনাল ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

ইসলামী
জাতীয়1 hour ago

স্বল্প পরিসরে ট্রেন চলাচল শুরু ১ আগস্ট

ইসলামী
পুঁজিবাজার1 hour ago

পুঁজিবাজারে স্বাভাবিক সময়সূচিতে লেনদেন শুরু বুধবার

ইসলামী
জাতীয়2 hours ago

জরুরি বৈঠকে ১১ মন্ত্রী-সচিবসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানরা

ইসলামী
জাতীয়2 hours ago

সমন্বয়কদের ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত আসেনি: ডিবিপ্রধান

ইসলামী
ব্যাংক2 hours ago

ব্যাংকে বুধবার থেকে স্বাভাবিক সূচিতে লেনদেন

ইসলামী
আইন-আদালত2 hours ago

শপথ নিলেন হাইকোর্টের ৯ বিচারপতি

ইসলামী
পুঁজিবাজার2 hours ago

আয় কমেছে সাউথইস্ট ব্যাংকের

ইসলামী
পুঁজিবাজার2 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

ইসলামী
পুঁজিবাজার2 hours ago

আট মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

পদ্মা ইসলামী লাইফ
পুঁজিবাজার2 hours ago

জেড ক্যাটাগরিতে স্থানান্তরিত হচ্ছে পদ্মা লাইফ

ইসলামী
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

হয়রানির শিকার হলে ২ প্রক্টরের সঙ্গে যোগাযোগের পরামর্শ ঢাবি শিক্ষার্থীদের

ইসলামী
পুঁজিবাজার3 hours ago

ফিনিক্স ফাইন্যান্সের পর্ষদ সভা স্থগিত

ইসলামী
জাতীয়3 hours ago

জাতিসংঘের সহায়তা নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশন: প্রধানমন্ত্রী

ইসলামী
জাতীয়3 hours ago

বুধবার থেকে স্বাভাবিক সূচিতে চলবে অফিস

ইসলামী
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ১৭ কোটি টাকার লেনদেন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১