Connect with us

আন্তর্জাতিক

পাঁচশ কোটি ডলারের চাল রপ্তানি করতে পারে ভিয়েতনাম

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

ভিয়েতনামে চলতি মৌসুমের শুরু থেকে চাল রফতানির পরিমাণ বাড়ছে। এ ধারা অব্যাহত থাকলে দেশটি চলতি বছর ৫০০ কোটি ডলারের চাল রফতানির রেকর্ড করতে পারে। সম্প্রতি দেশটির শীর্ষ এক চাল রফতানিকারকের বরাতে এ তথ্য দিয়েছে ভিয়েতনাম এক্সপ্রেস।

চলতি বছর ফিলিপাইন, ইন্দোনেশিয়া, চীন ও আফ্রিকার মতো প্রধান আমদানিকারক দেশে চালের ব্যাপক চাহিদা রয়েছে। এসব দেশে উল্লেখযোগ্য পরিমাণ চাল রফতানির সুযোগ আছে ভিয়েতনামের।

দেশটির কৃষি ও গ্রামীণ উন্নয়ন মন্ত্রণালয়ের তথ্যমতে, ইন্দোনেশিয়া ২০২৪ সালের প্রথম পাঁচ মাসে ভিয়েতনাম থেকে মোট ২২ লাখ টন চাল আমদানি করেছে। জুন থেকে বছরের বাকি সময়ে আরো ২১ লাখ টন চাল আমদানির পরিকল্পনা আছে দেশটির।

ভিয়েতনামের চাল রফতানিকারক প্রতিষ্ঠান জিএলইর সিইও ভু তুয়ান আনহ জানান, পোকামাকড় ও বন্যা-খরার কারণে ইন্দোনেশিয়ার শস্য উৎপাদন ব্যাহত হলে দেশটি এ বছর ভিয়েতনাম থেকে ৪৩ লাখ টনের বেশি চাল আমদানি করতে পারে। ভিয়েতনামের চালের গুণগত মান বিশ্বের অন্য যেকোনো দেশের চেয়ে ভালো। ফলে এটি ভিয়েতনামের চাল রফতানিকারকদের জন্য একটি সুবর্ণ সুযোগ।

তিনি বলেন, ফিলিপাইনেও চাল রফতানির ভালো সুযোগ আছে। দেশটি চলতি বছরের প্রথম পাঁচ মাসে ভিয়েতনাম থেকে ১৭ লাখ টন চাল আমদানি করেছে। বছরের বাকি সময়েও এ চাহিদা অক্ষুণ্ন থাকবে বলে আশা করা হচ্ছে।

ভিয়েতনামের শুল্ক বিভাগের তথ্য থেকে জানা যায়, চলতি বছরের শুরু থেকে জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত ভিয়েতনাম মোট ৪৮ লাখ টন চাল রফতানি করেছে। এতে দেশটি ৩ হাজার ১০০ কোটি ডলার আয় করেছে। এ সময় চালের গড় রফতানি মূল্য আগের বছরের একই সময়ের তুলনায় ১২ শতাংশ বেড়ে প্রতি টনে ৬১২ ডলার ৩০ সেন্টে উন্নীত হয়েছে।

ভিয়েতনাম ফুড অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান এনগুয়েন এনগক ন্যাম জানান, চীন, ফিলিপাইন, ইন্দোনেশিয়াসহ ভিয়েতনামের চালের প্রধান বাজারগুলোয় চাহিদা বেড়েছে। আফ্রিকা ও মধ্যপ্রাচ্যেও ভিয়েতনামের চালের বাজার সম্প্রসারণে অ্যাসোসিয়েশন কাজ করছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

থাইল্যান্ড যেতে ভিসা লাগবে না বাংলাদেশের যেসব নাগরিকের

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

ভিসা ছাড়াই থাইল্যান্ড যেতে পারবেন বাংলাদেশের অফিসিয়াল পাসপোর্টধারীরা। এ লক্ষ্যে একটি চুক্তি অনুসমর্থনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (২৯ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ এবং থাইল্যান্ডের মধ্যে অফিসিয়াল পাসপোর্টের ক্ষেত্রে ভিসা ছাড়াও তারা ৩০ দিন সেখানে অন অ্যারাইভাল ভিসা নিতে পারবে, এটার চুক্তি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আগে এ সুবিধা ২৯টি দেশের সঙ্গে ছিল, থাইল্যান্ড যুক্ত হওয়ায় এই নিয়ে আমাদের ৩০টি দেশ হলো।

আইসিএও’র ফরম্যাট অনুযায়ী হচ্ছে ভারতের সঙ্গে বিমান চুক্তি
মন্ত্রিসভার বৈঠকে বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বাক্ষরের জন্য দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তির খসড়া অনুমোদন দেওয়া হয়েছে।

এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘ভারতের সাথে আমাদের বিমান চলাচলের একটি দ্বিপাক্ষিক চুক্তি ছিল, সেটি ১৯৭৮ সালে করা। এখন দুই দেশ সম্মত হয়েছে যে, ইতোমধ্যে ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশন (আইসিএও) তারা নতুন একটি ফরম্যাট তৈরি করেছে চুক্তির জন্য। সেই ফরম্যাট অনুযায়ী দুই দেশ চুক্তি স্বাক্ষরের জন্য সম্মত হয়েছে। শর্ত একই আছে, ফ্রিডমসহ যেটা আগেও ছিল। চুক্তিটা নতুন ফরম্যাটের জন্য শুধু অনুমোদন চাওয়া হয়েছে, মন্ত্রিসভায় সেটি অনুমোদন হয়েছে।’

মূলত নীল রং এর পাসপোর্টকে বলা হয় অফিসিয়াল পাসপোর্ট। সরকারি কাজে কোনো কর্মকর্তা বা কর্মচারী দেশের বাইরে ভ্রমণ করতে হলে এই অফিসিয়াল পাসপোর্ট ব্যবহার করা হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

ফের ভেনিজুয়েলার প্রেসিডেন্ট হলেন মাদুরো

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

ভেনিজুয়েলায় তৃতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন সমাজতান্ত্রিক পিএসইউভি পার্টির নেতা নিকোলাস মাদুরো। দেশটির নির্বাচন কমিশনের প্রকাশিত ফলাফলে মাদুরোর জয়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তিনি ৫১ দশমিক ২ শতাংশ ভোট পেয়ে তার প্রতিপক্ষ এডমান্ডো গঞ্জালেজকে হারিয়েছেন। গঞ্জালেজ পেয়েছেন ৪৪ শতাংশ ভোট। খবর আল জাজিরার।

২৫ বছর ধরে দেশটির ক্ষমতায় রয়েছে মাদুরোর দল। তার মধ্যে টানা ১১ বছর ধরে প্রেসিডেন্ট হিসেবে রয়েছেন মাদুরো। বলা হচ্ছিল এবারের নির্বাচনে তিনি চ্যালেঞ্জের মুখে পড়বেন। কারণ তার মূল প্রতিদ্বন্দ্বী অ্যাডমুন্ড গঞ্জালেজ এবার ব্যাপক সমর্থন টানতে পেরেছিলেন।

নির্বাচনের আগে হওয়া প্রায় সব জনমত জরিপে এগিয়ে ছিলেন গঞ্জালেজ। তবে যে কোনো উপায়ে মাদুরো ক্ষমতা ধরে রাখবেন বলে ঘোষণা দিয়েছিলেন মাদুরো। নিজ দেশের নির্বাচনি প্রক্রিয়াকে স্বচ্ছ দাবি করে মাদুরো বলেছিলেন, এবার যদি তিনি নির্বাচিত না হন, তাহলে ‘রক্তগঙ্গা’ বয়ে যাবে।

বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, ভোট গণনায় যাতে কোনো কারচুপি না হয়, সেটা নিশ্চিত করতে সারা দেশের ভোটকেন্দ্রগুলোতে হাজার হাজার ‘সাক্ষী’ মোতায়েন করেছিল। কিন্তু তাদেরকে ভোটকেন্দ্র ত্যাগ করতে বাধ্য করা হয় বলে দাবি করেছেন গঞ্জালেজের নেতৃত্বাধীন জোটের মুখপাত্র।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

ভারতে দ্বিতীয় সর্বোচ্চ গাড়ি বিক্রি করছে হুন্দাই

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

চীন ও যুক্তরাষ্ট্রের পর বিশ্বের শীর্ষ গাড়ি নির্মাণকারী দেশ ভারত। মারুতি সুজুকি দেশটির বৃহত্তম গাড়ি নির্মাতা কোম্পানি। গত দশকে জেনারেল মোটরস, ফোর্ড ও ফিয়াটের মতো জায়ান্ট কোম্পানি নানা ব্যবসায়িক জটিলতায় ভারত থেকে নিজেদের ব্যবসা গুটিয়ে নিয়েছে। কিন্তু একই সময়ে ভারতের শীর্ষ কোম্পানি মারুতি সুজুকির সঙ্গে পাল্লা দিচ্ছে হুন্দাই। ফলে স্থানীয় বাজারে গাড়ি বিক্রির দিক থেকে এখন ভারতে দ্বিতীয় বৃহত্তম কোম্পানিতে পরিণত হয়েছে হুন্দাই। খবর নিক্কেইএশিয়া।

ভারত থেকে গাড়ি রফতানিতে অন্য বহুজাতিক কোম্পানিগুলোর তুলনায় অনেক এগিয়ে গেছে হুন্দাই। গত ২০ বছরে দক্ষিণ কোরীয় গাড়ি নির্মাতা কোম্পানিটি বিশ্বের ১৫০ দেশে ভারতে তৈরি ৩৬ লাখ গাড়ি রফতানি করেছে, যা অন্য যেকোনো কোম্পানির চেয়ে বেশি। এর বেশির ভাগ রফতানি হয়েছে উদীয়মান অর্থনীতির দেশগুলোয়।

একই সঙ্গে ভারতও উত্তর আমেরিকার পর হুন্দাইয়ের সবচেয়ে বড় বাজারে পরিণত হয়েছে। এক্ষেত্রে কোম্পানিটির মূল দেশ দক্ষিণ কোরিয়া তৃতীয় অবস্থানে আছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

কমলার প্রচারণার তহবিলে সাত দিনেই ২০ কোটি ডলার!

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র একশ দিন বাকি। জো বাইডেন ডেমোক্র্যাট প্রার্থীপদ থেকে সরে দাঁড়ানোর পর এখনো কমলা হ্যারিসের নাম আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়নি। তবে তিনিই ডেমোক্র্যাটদের সম্ভাব্য প্রার্থী। এই অবস্থায় তার প্রচারের জন্য এক সপ্তাহে ২০ কোটি ডলার (প্রায় দুই হাজার ২৩৫ কোটি বাংলাদেশি টাকা) অনুদান জমা পড়েছে।

হ্যারিসের ডেপুটি প্রচার ম্যানেজার রব প্ল্যাহার্টি সামাজিক মাধ্যম এক্সে পোস্ট করে বলেছেন, আমরা গত এক সপ্তাহ ধরে প্রচার শুরু করেছি। এর মধ্যে কমলা হ্যারিস ২০ কোটি ডলার তুলে ফেলেছেন। ৬৬ শতাংশই হলেন নতুন ডোনার। আমরা ১৭ হাজার নতুন স্বেচ্ছাসেবীকেও সই করিয়েছি। আর একশ দিন বাকি। ইতিমধ্যেই বিল ক্লিন্টন, বারাক ওবামা, ন্যান্সি পেলোসির মতো নেতারা কমলা হ্যারিসকে সমর্থন করার কথা জানিয়েছেন। অগাস্টে তার দল অনলাইন ভোটিং করবে। তারপরই সম্ভবত আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট পদে প্রার্থী হিসাবে হ্যারিসের নাম জানাবে তারা।

সাম্প্রতিক সমীক্ষায় দেখা যাচ্ছে, হ্যারিস তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান ডনাল্ড ট্রাম্পকে প্রায় ছুঁয়ে ফেলেছেন। প্রশ্ন হলো, হোয়াইট হাউসের জন্য এই লড়াইয়ে হ্যারিস শেষপর্যন্ত ট্রাম্পকে এইভাবে টক্কর দিতে পারবেনতো।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

এশিয়ার স্পট মার্কেটে এলএনজির দাম কমেছে

Published

on

কর্ণফুলী ইন্স্যুরেন্স

যুক্তরাষ্ট্রের ফ্রিপোর্ট এলএনজি পুনরায় তরলীকৃত প্রাকৃতিক গ্যাস রফতানি শুরু করেছে। অন্যদিকে জাপানের প্রধান বিদ্যুৎ কেন্দ্রগুলোয় পণ্যটির মজুদ সম্প্রতি ঊর্ধ্বমুখী হয়েছে। এ কারণে চলতি সপ্তাহে এশিয়ার স্পট মার্কেটে এলএনজির দাম কমেছে। খবর বিজনেস রেকর্ডার।

বাজারসংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, চলতি সপ্তাহে উত্তর-পূর্ব এশিয়ায় সেপ্টেম্বরে সরবরাহের জন্য প্রতি এমএমবিটিইউ এলএনজির গড় মূল্য ছিল ১২ ডলার, গত সপ্তাহে যা ছিল ১২ ডলার ২০ সেন্ট।

এ বিষয়ে ডাটা ও অ্যানালিটিকস ফার্ম কেপলারের বিশ্লেষক আনা সুবাসিক বলেন, ‘উত্তর-পূর্ব এশিয়ার কিছু অংশে আবহাওয়া ঊষ্ণ থাকলেও অন্যান্য কারণে চলতি সপ্তাহে এলএনজির দাম কমেছে। এর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্রের ফ্রিপোর্ট এলএনজি প্লান্টে পুনরায় লোডিং শুরু, জাপানের বিদ্যুৎ কেন্দ্রগুলোয় গ্যাসের বাড়তি মজুদ ও চীনে নিম্নমুখী চাহিদা।’

এলএসইজি ডাটা ও টেক্সাস এনভায়রনমেন্টাল রেগুলেটরসের ফাইলিং অনুসারে, টেক্সাসের ফ্রিপোর্ট এলএনজির রফতানি প্লান্ট বুধবার বন্ধ হয়ে গিয়েছিল। তবে পরদিন আবার পরিষেবায় ফিরে আসে।

বিশ্বের প্রধান এলএনজি আমদানিকারক দেশগুলোর একটি জাপান। দেশটির অর্থনীতি, বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের দেয়া তথ্যানুসারে, ২১ জুলাই পর্যন্ত দেশটির প্রধান বিদ্যুৎ কেন্দ্রগুলোয় পণ্যটির মজুদ ছিল ২৩ লাখ ৫০ হাজার টন, গত বছরের একই সময়ের তুলনায় যা ২১ শতাংশ বেশি। এছাড়া দেশটিতে এলএনজির সাম্প্রতিক এ মজুদ ২০১৯-২৩ সালের গড়ে ২১ লাখ ৯০ হাজার টনের তুলনায় ৭ শতাংশ বেশি।

এসঅ্যান্ডপি গ্লোবাল কমোডিটি ইনসাইট অনুযায়ী, সেপ্টেম্বরে সরবরাহ চুক্তিতে নর্থওয়েস্ট ইউরোপ এলএনজি মার্কার (এনডব্লিউএম) বাজার আদর্শে গত বৃহস্পতিবার প্রতি এমএমবিটিইউ এলএনজির গড় দাম স্থির হয়েছে ১০ ডলার ২৯৪ সেন্টে। এছাড়া নেদারল্যান্ডসে প্রাকৃতিক গ্যাসের ভার্চুয়াল ট্রেডিং পয়েন্ট টিটিএফে সেপ্টেম্বরে সরবরাহের জন্য প্রতি এমএমবিটিইউ এলএনজিতে দশমিক শূন্য ৯ শতাংশ ছাড় দেয়া হয়েছে।

আরগাস সেপ্টেম্বরে সরবরাহ চুক্তিতে প্রতি এমএমবিটিইউ এলএনজির মূল্য নির্ধারণ করেছে ১০ ডলার ২৫ সেন্ট। অন্যদিকে স্পার্ক কমোডিটিজ আগস্টে সরবরাহ চুক্তিতে প্রতি এমএমবিটিইউ এলএনজির দাম নির্ধারণ করেছে ৯ ডলার ৯৮ সেন্ট।

এশিয়ার স্পট মার্কেটে চলতি সপ্তাহে এলএনজির দাম কমতির দিকে। তবে বেশ কয়েক মাস ধরে ১২ ডলার বা তার ওপরে বেচাকেনা হচ্ছে। এর প্রধান কারণ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোয় তাপমাত্রা বৃদ্ধি। অতিরিক্ত তাপমাত্রা থেকে বাঁচতে এ অঞ্চলে এয়ারকন্ডিশনার থেকে শুরু করে অন্যান্য বিদ্যুচ্চালিত যন্ত্রপাতির ব্যবহার বাড়ছে। বাড়তি চাহিদা মেটাতে এশিয়ার দেশগুলোর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে এলএনজির চাহিদা ঊর্ধ্বমুখী হয়ে উঠেছে।

বাজার বিশ্লেষকদের বরাত দিয়ে রয়টার্স সম্প্রতি এক প্রতিবেদনে জানিয়েছে, বাড়তি চাহিদার কারণে এলএনজি রফতানিকারকরা সরবরাহ সংকটে পড়তে পারে, যার কারণে স্পট মার্কেটে বেড়ে যেতে পারে এ জ্বালানি পণ্যের দাম। এরই মধ্যে চলতি বছরের এপ্রিল-মে পর্যন্ত এলএনজির দাম আগের তুলনায় এক-তৃতীয়াংশ বেড়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 hours ago

কর্ণফুলী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সোমবার (২৯...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 hours ago

আয় বেড়েছে রিলায়েন্স ইন্স্যুরেন্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ সোমবার...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের আয় বেড়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ফাইন্যান্স পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার3 hours ago

আয় বেড়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ জুন ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

ইপিএস কমেছে ডাচ বাংলা ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডাচ বাংলা ব্যাংক পিএলসি (ডিবিবিএল) গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

আয় কমেছে হাইডেলবার্গ ম্যাটেরিয়ালসের

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি হাইডেলবার্গ ম্যাটেরিয়ালস পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি (এসআইবিএল) গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

দ্বিতীয় প্রান্তিকে রবির আয় ২৬০৪ কোটি

বছরের দ্বিতীয় প্রান্তিকে মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের আয় বেড়েছে। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৪-জুন’২৪) কোম্পানিটি আয় করেছে ২ হাজার ৬০৪...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

নর্দার্ণ ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

এক্সিম ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এক্সিম ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সোমবার...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার5 hours ago

আয় বেড়েছে গ্লোবাল ইসলামী ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল ইসলামী ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার5 hours ago

আয় বেড়েছে পূবালী ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার5 hours ago

আইসিবি ইসলামিক ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার6 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানিগুলো হলো- ইউনাইটেড ফাইন্যান্স,...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার7 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো চার্টার্ড লাইফ

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এসব কোম্পানির মোট ১৫...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

দর হারানোর শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ৩৩২ কোম্পানির শেয়ারদর কমেছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ কোম্পানির মধ্যে ২৭টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার8 hours ago

লেনদেনের সঙ্গে প্রধান সূচক কমেছে ৫৩ পয়েন্ট

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
অর্থনীতি11 seconds ago

২৭ দিনে রেমিট্যান্স এলো ১৫৭ কোটি ডলার

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়9 mins ago

কোটা কোনো ইস্যু না, দেশটাকে ধ্বংস করাই তাদের উদ্দেশ্য: প্রধানমন্ত্রী

কর্ণফুলী ইন্স্যুরেন্স
টেলিকম ও প্রযুক্তি15 mins ago

ইন্টারনেটে ফের ধীর গতি, যা বলছে বিটিআরসি

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়25 mins ago

ডিজিটাল ভূমি মূল্যায়ন নিয়ে কাজ করতে চায় কোরিয়া

কর্ণফুলী ইন্স্যুরেন্স
ক্যাম্পাস টু ক্যারিয়ার44 mins ago

৪৪তম বিসিএসের ৩ মৌখিক পরীক্ষা স্থগিত

কর্ণফুলী ইন্স্যুরেন্স
রাজনীতি1 hour ago

জামায়াত-শিবির নিষিদ্ধে একমত ১৪ দল: কাদের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
আবহাওয়া1 hour ago

কমবে রাতের তাপমাত্রা

কর্ণফুলী ইন্স্যুরেন্স
রাজনীতি1 hour ago

আ. লীগের যৌথসভা আগামীকাল

কর্ণফুলী ইন্স্যুরেন্স
শিল্প-বাণিজ্য2 hours ago

বিদেশি ক্রেতাদের প্রতি বিজিএমইএ’র বিশেষ অনুরোধ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 hours ago

কর্ণফুলী ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 hours ago

আয় বেড়েছে রিলায়েন্স ইন্স্যুরেন্সের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের আয় বেড়েছে

কর্ণফুলী ইন্স্যুরেন্স
আন্তর্জাতিক3 hours ago

থাইল্যান্ড যেতে ভিসা লাগবে না বাংলাদেশের যেসব নাগরিকের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়3 hours ago

কোটা আন্দোলন আমলে নিয়ে ইসির নিরাপত্তা কমিটি গঠন

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার3 hours ago

আয় বেড়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়3 hours ago

১৪ দলের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

ইপিএস কমেছে ডাচ বাংলা ব্যাংকের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
জাতীয়4 hours ago

শিথিলের পর ফের কারফিউ শুরু

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

আয় কমেছে হাইডেলবার্গ ম্যাটেরিয়ালসের

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

দ্বিতীয় প্রান্তিকে রবির আয় ২৬০৪ কোটি

কর্ণফুলী ইন্স্যুরেন্স
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিস্থিতি নেই: শিক্ষামন্ত্রী

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

নর্দার্ণ ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার4 hours ago

এক্সিম ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

কর্ণফুলী ইন্স্যুরেন্স
পুঁজিবাজার5 hours ago

আয় বেড়েছে গ্লোবাল ইসলামী ব্যাংকের

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১