Connect with us

রাজনীতি

শ্রীলঙ্কার মতো গণভবন দখলের ষড়যন্ত্র হয়েছিল: কাদের

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

কারফিউ না দিলে শ্রীলঙ্কার মতো গণভবন দখলের ষড়যন্ত্র হয়েছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৮ জুলাই) তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার জন্য লন্ডনে পলাতক ব্যক্তি (তারেক রহমান)… শ্রীলঙ্কান স্টাইলে প্রধানমন্ত্রীর বাড়ি দখল করার টার্গেট ওই রাতে করেছিল, যদি কারফিউ জারি না হতো। এই প্ল্যান তাদের ছিল। শ্রীলঙ্কা স্টাইলে প্রধানমন্ত্রীর বাড়ি আক্রমণ করা, অভ্যুত্থানের ওপর ভর করে হাওয়া ভবনের যুবরাজ ক্ষমতা দখল করতো। এটাই ছিল তাদের পরিকল্পনা।

এ সময় তিনি ড. ইউনূসেরও সমালোচনা করেন। তিনি বলেন, ড. ইউনূস অতীতে গোপনে বিরোধিতা করলেও এবার প্রকাশ্যে বাংলাদেশের বিরুদ্ধে বিদেশি হস্তক্ষেপ কামনা করেছেন। এ অবস্থায় কোটা আন্দোলনে সহিংসতা এবং ড. ইউনূসের বিবৃতি একই সূত্রে গাঁথা কি না তা নিয়েও ভেবে দেখার কথা বলেছেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দাবি করেন, প্রধানমন্ত্রীর কারফিউ দেয়ার সিদ্ধান্তের পর সেনাবাহিনী সড়কে নামলেও কোথাও একটাও গুলিও ছুড়েনি। অথচ হাজার হাজার মানুষ মেরে ফেলার অপবাদ দেয়া হচ্ছে।

হতাহতদের দেখতে যাওয়ায় প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, শেখ হাসিনা তাদের দেখতে যাচ্ছেন বিবেকের টানে, হৃদয়ের টানে। আপনাদের মতো মায়াকান্না করতে নয়। বিবেক ও হৃদয়ের টানে তিনি হাসপাতালে যাচ্ছেন। বঙ্গবন্ধু মানুষের জন্য যা করতেন, তার কন্যাও সেই সহানুভূতি নিয়ে যাচ্ছেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি

সহিংসতায় নিহত পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী: কাদের

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

সহিংসতায় নিহত পরিবারের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে নির্মম হত্যাকাণ্ড তারাই ঘটিয়েছে। প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রজেক্ট ধ্বংসস্তুপে পরিণত করেছে তারা। এই হত্যা ও ধ্বংসযজ্ঞের দায় তাদের।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে জেলা আওয়ামী লীগ ভবনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কয়েকটি ওয়ার্ডের নেতাদের সমন্বয় সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত সারি সারি লাশের ওপর দাঁড়িয়ে ক্ষমতা নিতে চায়। তাদের কোনোভাবে ছাড় দেওয়া যাবে না।

এসময় আওয়ামী লীগ নেতাদের নিজ নিজ এলাকায় অবস্থান নেওয়ার নিদের্শনা দেন দলের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ২০১৮ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত কোটা নিয়ে একদিনের জন্যও আন্দোলন হয়নি। তবে কেন হঠাৎ করে এ মরণপণ আন্দোলন। এ আন্দোলনের কুশীলব তারেক জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াতের দোসররা এ হামলা চালিয়েছে। এ আন্দোলন যতক্ষণ শিক্ষার্থীদের হাতে ছিল, ততক্ষণ কোনো সহিংসতা বাংলাদেশে হয়নি। পুলিশও সহনশীল ভূমিকা পালন করেছে। সব পক্ষ ধৈর্য ধরেছে।

তিনি বলেন, এ আন্দোলনে বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডাররা টার্গেট করে হামলা চালিয়েছে। তাদের এ হামলা পুরো পূর্বপরিকল্পিত। কোথায় কোথায় হামলা করবে, আগে থেকে তারা নীলনকশা তৈরি করেছে এবং তার মহড়া দিয়েছে মাসের পর মাস ধরে। বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে তাদের সেই ২০১৩, ১৪ এবং ১৫ সালে অগ্নিসন্ত্রাসীদেরকে ঢাকায় এনে তাণ্ডব শুরু করেছে।

তিনি আরও বলেন, রাষ্ট্রের মেগা উন্নয়ন মেট্রোরেল, সেতুভবন ও বাংলাদেশ টেলিভিশনসহ সব সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এগুলো দেখলে বোঝা যায় কারা এসব করেছে। যারা সরকারের উন্নয়ন দেখতে চায় না তারাই করেছে।

আন্দোলনকারীরা ঘাপটি মেরে বসে আছে, পরিস্থিতি আরও খারাপ হতে পারে আশঙ্কা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি চিহ্নিত সন্ত্রাসীদের পদায়ন করেছে। হামলা পরিচালনার জন্য তাদেরকে পরিকল্পিতভাবে নিয়োগ করা হয়েছে; কোথায় কে হামলা চালাবে, কারা সহযোগিতা করবে সবকিছু প্রস্তুত ছিল।

তিনি বলেন, তারেক জিয়াকে লন্ডন থেকে এনে ক্ষমতায় বসানোর পরিকল্পনা আজকে জাতির সামনে উন্মোচিত হয়ে গেছে। বাংলাদেশের জনগণ দেশের শান্তি স্থিতিশীলতা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

বাংলাদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

বাংলাদেশ ছাত্রলীগের ওয়েবসাইট (bsl.org.bd) আজ হ্যাক হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ওয়েবসাইটটিতে প্রবেশ করে দেখা যায়, ছাত্রলীগ এবং এর কার্যক্রম সম্পর্কে স্বাভাবিক তথ্যের পরিবর্তে, অজ্ঞাতনামা ব্যক্তিদের ছবিসহ একটি ভিজ্যুয়াল বৈশিষ্ট্য রয়েছে, যার পরে চলমান কোটা সংস্কার আন্দোলন সম্পর্কে একাধিক বার্তা রয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ওয়েবসাইটটি এই অবস্থায় ছিল।

ওয়েবসাইটের উপরে,  ‘Hacked by The Resistance’ বলে একটি বাক্য দেখা যাচ্ছে। সেখানে আরও লেখা রয়েছে, ‘এটি এখন আর কোনো প্রতিবাদের আন্দোলন নয়, এটি যুদ্ধ।’

ওয়েবসাইটের যেকোনো জায়গায় ক্লিক করলে এখন অপারেশন হান্টডাউন নামে একটি টেলিগ্রাম চ্যানেলের সাথে লিঙ্ক করা হচ্ছে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

ছাত্রশিবির-ছাত্রদল ও বহিরাগতরা ঢাবির হলে তাণ্ডব চালিয়েছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

স্বাধীনতাবিরোধী আল বদর, আল শামসের বংশধর, ছাত্র শিবির এবং বিএনপির প্রেতাত্মা ছাত্রদলের ছেলে-মেয়েরা ও বহিরাগতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ঢুকে তাণ্ডব চালিয়েছে বলে দাবি করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক।

বুধবার (১৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে অবমাননার বক্তব্যের’ বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘যতদিন আমাদের কোমলমতি ছাত্র-ছাত্রীরা কোটাবিরোধী আন্দোলন করছিলেন, আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, আমরা বলেছি; ওরা ওদের দাবি… একজন এ দেশের নাগরিক হিসেবে একটা দাবি করতেই পারে, সেটা কর্তৃপক্ষের কাছে দাবি করতেই পারে। আমরা আপনারাও অনেক সময় সরকারের কাছে অনেক দাবি করি। দাবি করাতো কোনো অন্যায় না, করতেই পারে এবং তারা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করতে পারে, কেউ বাধা দেয়নি।’

তিনি বলেন, ‘আমাদের কোটাবিরোধী ছাত্ররা, আমাদের সন্তানরাই। তারা যারা আন্দোলন করেছে, আমরা কেউই কোনো বাধা দেই নাই। তারা শান্তিপূর্ণভাবে তাদের বক্তব্য গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে করেছে। কিন্তু এরপরে যখন তুমি কে আমি কে, রাজাকার রাজাকার বলে হলগুলো তছনছ করলো, সবকিছু ভাঙচুর করলো, হলের গেটগুলোও ভেঙে ফেলল, আপনারা দেখেছেন।’

‘তারপর আপনারা লক্ষ্য করেছেন, স্বাধীনতা বিরোধী সেই আল বদর, আল শামসের বংশধর যারা সেই ছাত্রশিবির এবং বিএনপির প্রেতাত্মা ছাত্রদলের ছেলে-মেয়েরা এবং বহিরাগতরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ঢুকে কী তাণ্ডব চালিয়েছে। চট্রগ্রামসহ বাংলাদেশের সর্বত্রই।’

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে: কাদের

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৭ জুলাই) দুপুরে তেজগাঁওয়ে ঢাকা জেলা ও ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চলমান কোটা আন্দোলন প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এখন কোটা আন্দোলন সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন নেই। সন্ত্রাসী বিএনপি, জামায়াত, ছাত্রদল, ছাত্রশিবির আন্দোলনকে সরকার পতনের আন্দোলনে রূপ দিতে চাচ্ছে। ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মী সবুজ, চট্টগ্রাম সন্তোদীপনকে হত্যা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যসহ অন্যান্য উপাচার্যদের জিম্মি করা হয়েছে। ছাত্রলীগের উপর বিনা উসকানিতে হামলা চালানো হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, যেকোনো দাবির প্রতি শেখ হাসিনার সরকার সহনশীল। তরুণ প্রজন্ম সংঘর্ষে লিপ্ত হবে, এটা কাম্য নয়। কিন্তু মুক্তিযুদ্ধের প্রতি আঘাত করলে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করলে, জনগণের ভোগান্তি সৃষ্টি করলে সরকারকে কঠোর হতেই হয়।

তিনি বলেন, কোটা আন্দোলনকে ঘিরে বিএনপি-জামায়াত লাশের রাজনীতি করতে চায়। গতকাল তাদের ষড়যন্ত্রে সারাদেশে ছাত্রদল ও ছাত্রশিবির সহিংসতা করেছে। বিশেষ করে তারা ঢাকায় পরিস্থিতি ঘোলা করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা গণমাধ্যমের স্বাধীনতার উপর বিশ্বাসী। এই বর্বর আক্রমণে গণমাধ্যমের অনেক কর্মীও আহত হয়েছেন। তবে মিডিয়ার হেডিং দেখলে মনে হয় সব আক্রমণকারী ছাত্রলীগ। সব জায়গা ছাত্রলীগের নাম। অথচ হলে হলে ছাত্রলীগের মেয়েদের বের করে দেওয়া হয়েছে। ছাত্রলীগের বই-পোস্তক, জামা-কাপড় পুড়িয়ে দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েই এই অবস্থা। এছাড়া সহকারী প্রক্টরকে শহীদ মিনার এলাকায় পেটানো হয়েছে, এটা কত বর্বর।

তিনি আরও বলেন, ছাত্রলীগের কেউ অপরাধ করলে শেখ হাসিনা ছাড় দেননি৷ অপরাধ করলে দলের লোককেও শাস্তি দেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

কোটা আন্দোলনকারীদের রাজাকারের প্রেতাত্মা বললেন সাদ্দাম

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

চলমান কোটা আন্দোলনে প্ল্যাটফর্মে এখন যারা রয়েছে তারা রাজাকারের প্রেতাত্মা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজু ভাস্কর্যের সামনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

সাদ্দাম হোসেন বলেন, কোটা আন্দোলন এখন আর সাধারণ শিক্ষার্থীদের হাতে নেই, এখানে যারা রয়েছে তারা রাজাকারের প্রেতাত্মা। আন্দোলনের নামে শিক্ষার্থীদের গিনিপিগ বানানো হয়েছে, তাদের কাজে লাগিয়ে একটি গোষ্ঠী রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, কোন প্রক্রিয়ায় সোমবারে ঘটনার সূত্রপাত হয়েছে জানতে হবে। যারা আক্রান্ত হয়েছে উল্টো তাদের হামলাকারী বানানো হয়েছে। কিন্তু কোটা সংস্কারের আন্দোলনকারীরাই প্রথমে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ছাত্রলীগের কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য বিভিন্ন হলে নেতাকর্মীরা অবস্থান করেছিলেন। কিন্তু যেখানে যাকে যেভাবে পেয়েছে আক্রমণ চালিয়েছে কোটা আন্দোলনকারীরা। হলের বিভিন্ন কক্ষ ভাঙচুর করা হয়েছে। এরপরও ছাত্রলীগ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে চেয়েছিল।

ছাত্রলীগ সভাপতি বলেন, এখন যারা আন্দোলনে রয়েছে তারা কোটা সমস্যার সমাধান চায় না। শিক্ষার্থীদের বিভ্রান্তি করে রাজাকারের রাজনীতি পুনর্বাসন করতে চায়। তাই আন্দোলনরত শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে গিয়ে শান্তিপূর্ণভাবে পড়াশোনা চালিয়ে যাওয়ার আহ্বান জানান সাদ্দাম।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য বিকৃতকারীদের ছাড় দেওয়া হবে না। যারা আমি রাজাকার বলছেন তাদের উদ্দেশ্য করে একটি কথা বলতে চাই, সবকিছুর জবাব দেওয়া হবে। প্রতিটি ঘটনার জবাব দেওয়া হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। রবিবার...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

আয় কমেছে ডিবিএইচ ফাইন্যান্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

ব্রোকারেজ হাউজ পরিদর্শনে ডিএসইর চেয়ারম্যান

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসির চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু প্রথমবারের মতো মতিঝিলে অবস্থিত ডিএসই’র...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

মুনাফায় এনআরবিসি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবি কমার্শিয়াল ব্যাংক পিএলসি (এনআরবিসি ব্যাংক) গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ কাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (২৯ জুলাই) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার7 hours ago

পাঁচ কোম্পানির লেনদেন চালু সোমবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড তারিখের পর আগামীকাল সোমবার (২৯ জুলাই) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার7 hours ago

দুই কোম্পানির লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠান গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার7 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ন্যাশনাল হাউজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার7 hours ago

রেকিট বেনকিজারের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত রেকিট বেনকিজার বাংলাদেশ পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল পৌনে ৩টায় কোম্পানিটির...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার7 hours ago

পর্ষদ সভা করবে মার্কেন্টাইল ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার8 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত ২৭ শতাংশ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। এর...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার8 hours ago

রূপালী লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড সমাপ্ত হিসাববছর ও দুই প্রান্তিকের পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৫ আগস্ট...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার8 hours ago

ব্লকে ৩০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এসব কোম্পানির মোট ৩০...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার8 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো এসবিএসি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এসবিএসি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল আড়াইটায় কোম্পানিটির পর্ষদ সভা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার8 hours ago

চলে গেলেন স্টারলিং সিকিউরিটিজের কর্মকর্তা রায়হানুল ইসলাম

পুঁজিবাজারের মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান স্টারলিং স্টকস এন্ড সিকিউরিটিজ লিমিটেডের কর্মকর্তা মোঃ রায়হানুল ইসলাম গত ১৯ জুলাই আনুমানিক বিকাল সাড়ে ৩টার দিকে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার8 hours ago

সিটি ব্যাংকের পর্ষদ সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসির পর্ষদ সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পর্ষদ সভার নতুন তারিখ ও সময় পরবর্তীতে জানিয়ে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার9 hours ago

নিটল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৫টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার10 hours ago

সুহৃদ ইন্ডাস্ট্রিজের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ২৬১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার10 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ কোম্পানির মধ্যে ৮৮টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

মিউচুয়াল ট্রাস্ট
অর্থনীতি21 mins ago

এজেন্ট ব্যাংকিংয়ে লেনদেন-ঋণ বিতরণ বেড়েছে

মিউচুয়াল ট্রাস্ট
লাইফস্টাইল31 mins ago

কখন চা-কফি খাওয়া ক্ষতিকর?

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়50 mins ago

মশক কর্মীদের কাজ মূল্যায়ন করতে ডিএনসিসির কমিটি

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়55 mins ago

ঢাকায় নিজ দেশের নাগরিকদের সতর্ক করল মার্কিন দূতাবাস

মিউচুয়াল ট্রাস্ট
আন্তর্জাতিক1 hour ago

এশিয়ার স্পট মার্কেটে এলএনজির দাম কমেছে

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়1 hour ago

ছাত্রলীগ নেতাদের পেটানো এডিসি হারুনের বহিষ্কারাদেশ প্রত্যাহার

মিউচুয়াল ট্রাস্ট
খেলাধুলা2 hours ago

৫৮ বছর বয়সে অলিম্পিকে সুযোগ পেয়ে স্বপ্ন পূরণ জিইংয়ের

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়2 hours ago

বেনজীরের অস্বাভাবিক লেনদেনের প্রমাণ পেয়েছে দুদক

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়2 hours ago

রাজশাহীতে সোমবার ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল

মিউচুয়াল ট্রাস্ট
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

আন্দোলনে ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য সংগ্রহ করছে সরকার

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়3 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব কর্মসূচি প্রত্যাহার

মিউচুয়াল ট্রাস্ট
অন্যান্য3 hours ago

অলিম্পিকে নিষিদ্ধ হিজাব, যা বললেন মুসলিম বক্সার

মিউচুয়াল ট্রাস্ট
খেলাধুলা3 hours ago

তামিমকে আবারও দলে চান পাপন

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়3 hours ago

উন্নয়নের যাত্রা বাধাগ্রস্ত করতে ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে: তাজুল ইসলাম

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়4 hours ago

এনআইডি সংশোধন আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ ইসির

মিউচুয়াল ট্রাস্ট
লাইফস্টাইল4 hours ago

কিডনি সুস্থ রাখার উপায়

মিউচুয়াল ট্রাস্ট
অর্থনীতি4 hours ago

পোশাক রপ্তানিকারকদের ৭ দিনের বন্দর ডেমারেজ মওকুফ

মিউচুয়াল ট্রাস্ট
কর্পোরেট সংবাদ4 hours ago

কুষ্টিয়ায় ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় দিনব্যাপী ফুটবল টুর্নামেন্ট

মিউচুয়াল ট্রাস্ট
রাজনীতি4 hours ago

শ্রীলঙ্কার মতো গণভবন দখলের ষড়যন্ত্র হয়েছিল: কাদের

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়5 hours ago

৫ জিবি ইন্টারনেট কখন, কীভাবে পাবেন

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়5 hours ago

ডেঙ্গুতে দুজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭২

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়5 hours ago

সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য ক্রয়ের নির্দেশ

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

আয় কমেছে ডিবিএইচ ফাইন্যান্সের

মিউচুয়াল ট্রাস্ট
অর্থনীতি5 hours ago

গ্রাহক বাড়লেও লেনদেন কমেছে মোবাইল ব্যাংকিংয়ে

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১