Connect with us

ক্যাম্পাস টু ক্যারিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুনসান নীরবতা, সংঘর্ষের খবর নেই

Published

on

স্পট

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতার পর বন্ধ হয়ে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) থমথমে পরিবেশ বিরাজ করছে। শিক্ষার্থী না থাকায় জনবহুল ক্যাম্পাস যেন সুনসান নীরবতা। ক্যাম্পাসের প্রতিটি স্থানে অবস্থান নিয়েছে পুলিশ, ব্যারিকেড দেওয়া হয়েছে প্রবেশপথগুলোতে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অন্যতম প্রবেশপথ শাহবাগ মোড়, নীলক্ষেতের কাছে অবস্থিত মুক্তি ও গণতন্ত্র তোরণ, বকশীবাজার মোড়, দোয়েল চত্বর, চানখারপুল, পলাশী বাজারসহ বিভিন্ন স্থানে ব্যারিকেড দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কেউ এই এলাকায় প্রবেশ করতে গেলে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জরুরি প্রয়োজন হলে তবেই প্রবেশের অনুমতি মিলছে। ক্যাম্পাসের মধ্যে যান চলাচল একেবারে সীমিত। এছাড়া ক্যাম্পাসের প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে আর্মড পুলিশ, বিজিবি ও আনসারের সদস্যদের মোতায়েন করা হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, শিক্ষার্থীদের ঘোষিত ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে যেন কোনো ধরনের সহিংস পরিস্থিতির সৃষ্টি না হয়, তার জন্য সতর্ক অবস্থানে রয়েছেন তারা। এদিকে, ক্যাম্পাসে আন্দোলনকারী কিংবা ছাত্রলীগ কাউকেই এখন পর্যন্ত কোনো ধরনের কর্মসূচি পালন করতে দেখা যায়নি।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, আমাদের একটা কর্মসূচি রয়েছে শাহবাগে। এ বিষয়ে কিছুক্ষণ পরে জানানো হবে।

অন্যদিকে, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র’ ঐক্যের অন্যতম সমন্বয়ক সার্জিস আলম বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢোকানোর আমাদের পরিকল্পনা চলছে। পুরো ক্যাম্পাস পুলিশ-প্রশাসন ঘিরে রেখেছে। ক্যাম্পাসে কোনো শিক্ষার্থীকে থাকতে দেওয়া হয়নি। তাই ম্যাস গ্যাদারিং করা যাচ্ছে না। তবে ক্যাম্পাসের আশেপাশে যেখানে শিক্ষার্থী বিক্ষোভ করছেন, আমরা সেখানে যাচ্ছি।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্যাম্পাস টু ক্যারিয়ার

এইচএসসির ২১ থেকে ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

Published

on

স্পট

আগামী রবিবার (২১ জুলাই) থেকে বুধবার (২৫ জুলাই) পর্যন্ত অনুষ্ঠেয় সব বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে ২৮ এপ্রিল থেকে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী অন্যান্য পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে।

এর আগে গত মঙ্গলবার (১৬ এপ্রিল) বলা হয়েছিল, বৃহস্পতিবারের (১৮ জুলাই) অনুষ্ঠেয় সব শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া এ পরীক্ষাটি তারিখও পরে জানানো হবে জানানো হয়েছিল।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

কমপ্লিট শাটডাউনে যেসব চাকরির পরীক্ষা স্থগিত

Published

on

স্পট

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ-বিজিবি-র‍্যাব ও সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে আজ বৃহস্পতিবার কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। উদ্ভূত বিশেষ পরিস্থিতিতে ছয়টি প্রতিষ্ঠানের বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার অনুষ্ঠেয় একাধিক পদের চাকরির পরীক্ষা স্থগিত করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের আগামীকাল শুক্রবারের অনুষ্ঠেয় দুটি পদের লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং কম্পিউটার অপারেটর পদে অনুষ্ঠেয় লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ পদ দুটি পদের লিখিত পরীক্ষার তারিখ পরবর্তী সময়ে টেলিটকের এসএমএসের মাধ্যমে এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের ওয়েবসাইটে জানানো হবে।

স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ

স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ, ঢাকার আগামীকাল শুক্রবারের অনুষ্ঠেয় কম্পিউটার অপারেটর, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর এবং দপ্তরি পদে নিয়োগের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ, ঢাকার দাপ্তরিক কর্মচারী নিয়োগে কম্পিউটার অপারেটর, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর এবং দপ্তরি পদের লিখিত পরীক্ষার সময়সূচি ১৯ জুলাই ধার্য ছিল। অনিবার্য কারণে উক্ত লিখিত পরীক্ষা স্থগিত করা হলো। পরবর্তী সময়ে এসব পদের লিখিত পরীক্ষার তারিখ, সময় এবং কেন্দ্র জানানো হবে।

পর্যটন করপোরেশন

বাংলাদেশ পর্যটন করপোরেশনে ৬ ক্যাটাগরির পদে ৯ম থেকে ১৩তম গ্রেডের আগামী শুক্রবার অনুষ্ঠেয় লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ পর্যটন করপোরেশনের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা ও হিসাবরক্ষক এবং সহকারী প্রকৌশলী, হিসাবরক্ষণ কর্মকর্তা, সহকারী প্রশিক্ষণ কর্মকর্তা ও উপসহকারী প্রকৌশলী পদে অনুষ্ঠেয় লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। এই ছয় পদের লিখিত পরীক্ষার তারিখ ও সময় পরবর্তী সময়ে এসএমএস এবং বাংলাদেশ পর্যটন করপোরেশনের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। বাংলাদেশ পর্যটন করপোরেশনে ৬ ক্যাটাগরির পদে ৩৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এতে আবেদন করেছেন প্রায় ১৮ হাজার প্রার্থী।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীন পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার পদে আজ বৃহস্পতিবারের মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। মৌখিক সাক্ষাৎকার পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময় পরবর্তী সময়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

শ্রম অধিদপ্তর

শ্রম অধিদপ্তরের আওতাধীন বৃহস্পতিবারের মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। স্থগিত মৌখিক পরীক্ষা ২৮ জুলাই শ্রম অধিদপ্তর, শ্রম ভবন, ১৯৬ শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি, বিজয়নগর, ঢাকায় অনুষ্ঠিত হবে।

সহকারী জজ নিয়োগ

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের (বিজেএসসি) অধীন সহকারী জজ নিয়োগের সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের উদ্ভূত বিশেষ পরিস্থিতি ও পরীক্ষার্থীদের নিরাপত্তাসহ সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে ২০ জুলাই অনুষ্ঠেয় লিখিত পরীক্ষার জন্য পরবর্তী তারিখ ঘোষণা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। লিখিত পরীক্ষার তারিখ ও বিস্তারিত সূচি পরে কমিশনের ওয়েবসাইটে জানানো হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ১৯, ২০ ও ২১ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

Published

on

স্পট

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আগামী ১৯, ২০ ও ২১ জুলাই অনুষ্ঠিতব্য পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরিচালক ড. আ. ফ. ম. মেজবাহউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ১৯ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত থাকবে। এছাড়া একই তারিখের মাস্টার্স ইন ডেভেলপমেন্ট স্টাডিজ (এমডিএস), মাস্টার্স অব ডিজাস্টার ম্যানেজমেন্ট (এমডিএম), সার্টিফিকেট ইন ইংলিশ ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি (সিইএলপি), এমএস ইন ইরিগেশন অ্যান্ড ওয়াটার ম্যানেজমেন্ট, এমএস ইন এনাটমোলজি, এমএস ইন অ্যাগ্রোনমি, এমএস ইন অ্যাকুয়া কালচার, এমএস ইন পোলট্রি সায়েন্স, সার্টিফিকেট ইন পিসিকালচার অ্যান্ড ফিশ প্রসেসিং (সিপিএফপি), সার্টিফিকেট ইন লাইভস্টক অ্যান্ড পোলট্রি (সিএলপি), মাস্টার অব ডিসঅ্যাবিলিটি ম্যানেজমেন্ট অ্যান্ড রিহ্যাবিলিয়েশন (এমডিএমআর) স্থগিত করা হয়েছে।

২০ জুলাই অনুষ্ঠিতব্য এমডিএম, এমডিএমআর এবং ২১ জুলাইয়ের বিএ ও বিএসএস পরীক্ষা-২০২৩ (বাংলাদেশ নিশ-২) স্থগিত করা হয়েছে। স্থগিত পরীক্ষাগুলোর তারিখ পরবর্তীসময়ে জানানো হবে বলে পরীক্ষা নিয়ন্ত্রক স্বাক্ষরিত পত্রের মাধ্যমে বলা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

নিহত আবু সাঈদের স্মরণে বেরোবি গেটের নামকরণ

Published

on

স্পট

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক আবু সাঈদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ জানাজা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

নিহত আবু সাঈদকে স্মরণীয় করে রাখার জন্য তার নামে গেট ও চত্ত্বরের নতুন নামকরণ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) দুপুর আড়াইটার দিকে ক্যাম্পাসে তার গায়েবানা জানাজার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ১ নং গেটের নাম পরিবর্তন করে নাম রাখেন শহীদ আবু সাঈদ গেট এবং বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ের নাম রাখেন শহীদ আবু সাইদ চত্ত্বর।

নিহত আবু সাঈদ বেরোবির ইংরেজি বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বামনপুর গ্রামে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

হল ত্যাগের নির্দেশ প্রত্যাহার কোটা বিরোধীদের

Published

on

স্পট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। তারা জানিয়েছেন, হল ছাড়লেও তারা বাড়ি ফিরবেন না।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে এ ঘোষণা দেওয়া হয়।

‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর সমন্বয়কারী মাহিম হোসেন বলেন, ‘দুই দিন আগে ছাত্রলীগ আমাদের ওপর যেভাবে হামলা চালিয়েছে আজকে ঠিক একইভাবে পুলিশ আধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালিয়েছে।

আমরা হলে থাকতে চেয়েছিলাম। কিন্তু আমাদের কাছে তথ্য আছে আজকে পুলিশ যেকোনো সময় হলে রেট দিতে পারে। তাই আমরা হল ছেড়ে যাচ্ছি।

আমাদের সমন্বয়কদের পক্ষ থেকে শিক্ষার্থীদের বলা হয়েছে, তারা হল ছাড়লেও যেন ঢাকা না ছাড়ে। কোটা সংস্কার আন্দোলন এখানেই শেষ হচ্ছে না। বিশ্ববিদ্যালয় খুললেই আমরা আন্দোলন শুরু করব।

বিশ্ববিদ্যালয় খোলার আগে কোনো আন্দোলন হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, সেটি আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে আপনাদের জানিয়ে দেব।

আজকে পুলিশের হামলায় কতজন আহত হয়েছে জানতে চাইলে তিনি বলেন, নির্দিষ্ট করে কতজন আহত হয়েছে, তা আমার জানা নেই। তবে আমার চোখের সামনে অনেককে আহত হতে দেখেছি।

কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য ও টিএসসিতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে এবং চারপাশে অবস্থান নিয়েছেন পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে টিএসসিতে গায়েবানা জানাজা পড়তে ব্যর্থ হন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে তারা উপাচার্যের বাসভবনের সামনে গায়েবানা জানাজা পড়েন। জানাজা শেষে ক্যাম্পাসে কফিন নিয়ে মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। তাদের ওই মিছিলে একের পর এক সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ।

এ সময় পুলিশ আন্দোলকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড এবং টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করে। এতে বিশ্ববিদ্যালয়ের টিএসসি, রাজু ভাস্কর্য, লাইব্রেরিসহ বিভিন্ন এলাকা অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। কয়েকজন শিক্ষার্থী এ সময় অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

স্পট স্পট
পুঁজিবাজার17 mins ago

রোববার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামী রোববার (২১ জুলাই) স্পট মার্কেট যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি...

স্পট স্পট
পুঁজিবাজার27 mins ago

ইউনিক হোটেলের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং...

স্পট স্পট
পুঁজিবাজার45 mins ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩১টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

স্পট স্পট
পুঁজিবাজার52 mins ago

চার কোম্পানির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৩১১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

স্পট স্পট
পুঁজিবাজার58 mins ago

প্রাইম ফাইন্যান্সের নতুন চেয়ারম্যান জাফরউল্লাহ খান

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্স পিএলসির চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র...

স্পট স্পট
পুঁজিবাজার1 hour ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ প্রতিষ্ঠানের মধ্যে ৪৬টির শেয়ারদর বেড়েছে। এর...

স্পট স্পট
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে সিটি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৮ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

স্পট স্পট
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

স্পট স্পট
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো নিটল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির...

স্পট স্পট
পুঁজিবাজার2 hours ago

শেয়ারবাজারে লেনদেন ৪০০ কোটি টাকার নিচে

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

স্পট স্পট
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

স্পট স্পট
পুঁজিবাজার3 hours ago

ওয়ান ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৫ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

স্পট স্পট
পুঁজিবাজার3 hours ago

ন্যাশনাল ব্যাংকের পর্ষদ সভা ২৩ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ব্যাংক লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই দুপুর ২টা ৩০ মিনিটে কোম্পানিটির...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার3 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

স্পট স্পট
পুঁজিবাজার3 hours ago

ই-জেনারেশনের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে প্রযুক্তি খাতে তালিকাভুক্ত ই-জেনারেশন লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে...

স্পট স্পট
পুঁজিবাজার4 hours ago

সিটি ব্যাংক বন্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ট্রাস্টি সভা আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

স্পট স্পট
পুঁজিবাজার4 hours ago

ব্যাংক এশিয়া বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং...

স্পট স্পট
পুঁজিবাজার5 hours ago

ট্রাস্টি সভা করবে ভ্যানগার্ড রুপালী ব্যাংক ফান্ড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্যানগার্ড এএমএল রুপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড প্রান্তিক সংক্রান্ত ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায়...

স্পট স্পট
পুঁজিবাজার5 hours ago

ইয়াকিন পলিমারে নতুন চেয়ারম্যান ও এমডি নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইয়াকিন পলিমার লিমিটেডে নতুন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ...

স্পট স্পট
পুঁজিবাজার5 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ১৬৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

স্পট
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 mins ago

এইচএসসির ২১ থেকে ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

স্পট
অর্থনীতি11 mins ago

বেসরকারি খাতের ঋণ প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা কমালো কেন্দ্রীয় ব্যাংক

স্পট
পুঁজিবাজার17 mins ago

রোববার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

স্পট
জাতীয়19 mins ago

লাশের ওপর দাঁড়িয়ে আলোচনায় বসব না: আন্দোলনকারীরা

স্পট
পুঁজিবাজার27 mins ago

ইউনিক হোটেলের ক্রেডিট রেটিং সম্পন্ন

স্পট
গণমাধ্যম36 mins ago

রামপুরায় বিটিভির কার্যালয়ে আগুন

স্পট
পুঁজিবাজার45 mins ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

স্পট
জাতীয়48 mins ago

সারাদেশে রেল যোগাযোগ বন্ধ

স্পট
পুঁজিবাজার52 mins ago

চার কোম্পানির সর্বোচ্চ দরপতন

স্পট
পুঁজিবাজার58 mins ago

প্রাইম ফাইন্যান্সের নতুন চেয়ারম্যান জাফরউল্লাহ খান

স্পট
পুঁজিবাজার1 hour ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

স্পট
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে সিটি ব্যাংক

স্পট
জাতীয়2 hours ago

শিক্ষার্থীরা যখনই চাইবে সরকার আলোচনায় বসতে রাজি: আইনমন্ত্রী

স্পট
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

স্পট
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো নিটল ইন্স্যুরেন্স

স্পট
পুঁজিবাজার2 hours ago

শেয়ারবাজারে লেনদেন ৪০০ কোটি টাকার নিচে

স্পট
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

স্পট
পুঁজিবাজার3 hours ago

ওয়ান ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

স্পট
পুঁজিবাজার3 hours ago

ন্যাশনাল ব্যাংকের পর্ষদ সভা ২৩ জুলাই

Shahjalal Islami Bank
পুঁজিবাজার3 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

স্পট
পুঁজিবাজার3 hours ago

ই-জেনারেশনের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

স্পট
রাজধানী3 hours ago

ঢাকার সঙ্গে সারা দেশের বাস চলাচল বন্ধ

স্পট
জাতীয়3 hours ago

সামুদ্রিক সম্পদ আহরণে আরও বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

স্পট
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

কমপ্লিট শাটডাউনে যেসব চাকরির পরীক্ষা স্থগিত

স্পট
জাতীয়4 hours ago

কোটা আন্দোলন ইস্যুতে মন্তব্য করতে রাজি নন চীনা রাষ্ট্রদূত

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১