Connect with us

আন্তর্জাতিক

ভারতের কর্ণাটকে বেসরকারি চাকরিতেও কোটা চালু

Published

on

পর্ষদ

ভারতের কর্ণাটকের কংগ্রেসদলীয় সরকার রাজ্যের বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির ক্ষেত্রে স্থানীয়দের জন্য সংরক্ষণব্যবস্থা বা কোটা চালু করতে চলেছে। রাজ্য সরকারের মন্ত্রিসভা সে জন্য একটি বিলে অনুমোদন দিয়েছে।

রাজ্যের শ্রমমন্ত্রী সন্তোষ লাড বুধবার জানিয়েছেন, রাজ্যের সব বেসরকারি সংস্থার ব্যবস্থাপক পদমর্যাদার ৫০ শতাংশ চাকরি কর্ণাটকের কন্নড়ভাষীদের জন্য সংরক্ষিত থাকবে। ব্যবস্থাপক পদমর্যাদার নয়, এমন পদের ৭০ শতাংশ সংরক্ষিত থাকবে স্থানীয়দের জন্য।

শ্রমমন্ত্রীর এই ব্যাখ্যার আগেই অবশ্য রাজ্যে অশান্তি ও অসন্তোষ দেখা দেয় সামাজিক যোগাযোগমাধ্যমে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার একটি পোস্ট ঘিরে।

গতকাল মঙ্গলবার মুখ্যমন্ত্রী সেই পোস্টে লিখেছিলেন, রাজ্যের সব বেসরকারি সংস্থার গ্রুপ ‘সি’ ও ‘ডি’ পদের শতভাগ চাকরি স্থানীয়দের দিতে হবে। ওই পোস্টের পরেই রাজ্যের মারাঠা ও তেলুগুভাষী অঞ্চলে অসন্তোষ দেখা দেয়। বিক্ষোভ শুরু হয়। অশান্তির খবর পেয়েই মুখ্যমন্ত্রী সেই পোস্ট মুছে দেন। তারপর আজ বুধবার শ্রমমন্ত্রী সরকারি সিদ্ধান্তের নতুন ব্যাখ্যা দেন।

মুখ্যমন্ত্রীর পোস্টের পর বণিকসভা ‘অ্যাসোচ্যাম’-এর সহসভাপতি আর কে মিশ্র এক্সে এক পোস্টের মাধ্যমে জানান, সরকারের নীতি প্রযুক্তি সংস্থাদের ভয় পাইয়ে দেওয়ার মতো। এ সিদ্ধান্তকে তিনি অদূরদর্শী বলে মনে করেন।

সমালোচনার মুখে শ্রমমন্ত্রী জানান, তিনি শিল্পমহলের সঙ্গে কথা বলবেন। তাঁদের ভয় দূর করবেন। রাজ্যের শিল্প–বাণিজ্যমন্ত্রী এইচ বি পাতিলও বলেন, শিল্পমহল শঙ্কা প্রকাশ করেছে। তাদের শঙ্কা সরকার দূর করবে। সরকারি সিদ্ধান্তে শিল্পমহলের কোনো ক্ষতি যাতে না হয়, তা দেখা হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

৮ কোটি টাকার স্বর্ণ উদ্ধার করেছে বিএসএফ

Published

on

পর্ষদ

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ৮ কেজির মত স্বর্ণ মত উদ্ধার করেছে ভারতে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ভারতীয় অর্থে এর মূল্য প্রায় ৫ কোটি রুপির মত যা বাংলাদেশি টাকায় প্রায় ৮ কোটি টাকা। এসব স্বর্ণ উদ্ধার করেছে বিএসএফ এর নদীয়া জেলার ৩২ ব্যাটালিয়নের সদস্যরা।

বাহিনীর তথ্য মতে, ওই জেলার সীমান্ত চৌকি হালদার পাড়ায় সুর্নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে, ৯টি সোনার বার এবং ২১টি সোনার বিস্কুটসহ একজন ভারতীয় চোরাচালানকারীকে গ্রেপ্তার করেছে। জব্দকৃত সোনার ওজন প্রায় ৭.৮৭ কেজি এবং মূল্য ৫.৮২ কোটি রুপি।

বুধবার(১৭ জুন) বিএসএফ জানিয়েছে, মঙ্গলবার(১৬ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে, কয়েকজন সন্দেহজনক ব্যক্তি বাংলাদেশ থেকে ভারতীয় সীমানার দিকে আসতে দেখা যায়। তারা নির্দিষ্ট দূরত্ব থেকে কাঁটাতারের বেড়ার উপর সেসব স্বর্ণগুলো ছুঁড়ে ফেলে দেয়। তখনই ভারতীয় এক চোরাচালানকারীকে দ্রুত ধরে ফেলে।

তবে বাহিনীর তথ্য মতে, বাংলাদেশি চোরাকারবারীদের ধরার জন্য প্রচেষ্টা সত্ত্বেও, তারা অন্ধকার ঘন ঝোপঝাড় এবং পাট বাগানের সুযোগ নিয়ে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বাংলাদেশে পালিয়ে যেতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মথুর দাস জানিয়েছে, সে নদীয়া জেলার গেদে গ্রামের উত্তর মাঝেরপাড়ার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানায়, সে তার নিজ গ্রামের বাসিন্দা সনাতন বিশ্বাসের হয়ে কাজ করে। তার কথামতই স্বর্ণ সংগ্রহ করতে এসেছিল। এর আগেও একই ধরনের কাজ করেছেন বলে স্বীকার করেছেন তিনি।

আটককৃত ব্যক্তিকে জব্দ করা সামগ্রীসহ ডিআরআই, কলকাতার কাছে হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ

Published

on

পর্ষদ

চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেছেন, প্রতিবাদ করা মৌলিক মানবাধিকার। বাংলাদেশ সরকারের উচিত মানুষের এ অধিকার নিশ্চিত করা।

মঙ্গলবার জাতিসংঘ মহাসচিবের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মুখপাত্র স্টিফেন ডুজারিক এ কথা বলেন।

ব্রিফিংয়ে ডুজারিকের কাছে জানতে চাওয়া হয়, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বাংলাদেশজুড়ে আন্দোলন চলছে। সরকারি ছাত্রসংগঠন ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে। হামলায় ছয়জন নিহত হয়েছেন। বিষয়টি নিয়ে কি জাতিসংঘের মহাসচিব অবগত আছেন?

জবাবে স্টিফেন ডুজারিক বলেন, হ্যাঁ, আমরা পরিস্থিতি সম্পর্কে অবগত। উদ্বেগ নিয়েই গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। আমি মনে করি, বাংলাদেশসহ বিশ্বের অন্য সব জায়গায় মানুষের শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার রয়েছে।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র আরও বলেন, যেকোনো হুমকি ও সংঘাত থেকে প্রতিবাদকারীদের রক্ষা করার উদ্যোগ নিতে আমরা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাই। বিশেষ করে তরুণ, শিশু ও বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের মতো যাঁদের বাড়তি নিরাপত্তার প্রয়োজন রয়েছে।

‘শান্তিপূর্ণ প্রতিবাদ করা মানুষের মৌলিক মানবাধিকার’ মন্তব্য করে স্টিফেন ডুজারিক বলেন, বাংলাদেশ সরকারের উচিত মানুষের এ অধিকার নিশ্চিত করা

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

বিশ্ববাজারে গমের দাম গত তিন মাসে সর্বনিম্ন

Published

on

পর্ষদ

বিশ্ববাজারে গমের দাম কমেছে। পণ্যটির মূল্য গত তিন মাসে সর্বনিম্নে নেমেছে। শীর্ষ উৎপাদনকারী দেশগুলোর মধ্যে অন্যতম রাশিয়া ও যুক্তরাষ্ট্রে ফলন ভালো হওয়ায় আন্তর্জাতিক বাজারে গমের দাম কমেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শিকাগো বোর্ড অব ট্রেডে (সিবিওটি) গতকাল গমের দাম বুশেলপ্রতি (৬০ পাউন্ড) আগের দিনের তুলনায় ১ দশমিক ৩ শতাংশ কমেছে। প্রতি বুশেলের মূল্য স্থির হয়েছে ৫ ডলার ৪৩ সেন্ট, যা গত এপ্রিলের পর সর্বনিম্ন।

এ বিষয়ে সিঙ্গাপুরভিত্তিক এক ব্যবসায়ী বলেন, যুক্তরাষ্ট্রে গম তোলা প্রায় শেষ আর রাশিয়ায় আবহাওয়া ফসল কাটার জন্য উপযোগী। সরবরাহ বাড়ায় গমের বড় ধরনের দরপতন হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

এইচএসবিসির নতুন সিইওর নাম ঘোষণা

Published

on

পর্ষদ

এইচএসবিসি হোল্ডিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে জর্জেস এলহেদারি নিয়োগ পেয়েছেন। আগামী ২ সেপ্টেম্বর তিনি দায়িত্ব নেবেন বলে জানা গেছে। গত আট বছরেরও কম সময়ে বিশ্বের অন্যতম বড় এই আর্থিক প্রতিষ্ঠানে তিনি তৃতীয় প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেলেন।

রয়টার্স জানিয়েছে, এলহেদারি বর্তমানে এইচএসবিসির প্রধান আর্থিক কর্মকর্তা। তিনি নোয়েল কুইনের স্থলাভিষিক্ত হবেন। ২০২০ সাল থেকে এলহেদারি এইচএসবিসির গ্লোবাল ব্যাংকিং অ্যান্ড মার্কেটস ব্যবসা বিভাগে যৌথ নেতৃত্ব দিয়েছেন।

এলহেদারির জন্ম লেবাননে। ২০০৫ সালে তিনি এইচএসবিসিতে যোগ দেন। ২০২২ সালে অনেকটা হঠাৎ করে তাঁকে প্রধান আর্থিক কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি বেশ লম্বা সময়ের জন্য ছুটিতে ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে তিনি এইচএসবিসির মধ্যপ্রাচ্য, উত্তর আমেরিকা ও তুর্কিয়ে অঞ্চলের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নোয়েল কুইন পাঁচ বছর ধরে এইচএসবিসির নেতৃত্ব দিয়েছেন। চাকরি ছাড়ায় তাঁর নোটিশ পিরিয়ড শেষ হবে ২০২৫ সালের এপ্রিলে।

কুইনের সময় ব্যাংকের অনেক সম্পদ বিক্রি হয়েছে, এটি একটি বৈশ্বিক মহামারি পার হয়েছে এবং ১৬০ বছরের ব্যাংকটি ভাঙার চেষ্টা করা হয়েছে। তবে তাঁর সময়েই ব্যাংকটি মুনাফা অর্জনে রেকর্ড করেছে। সম্পদের বিবেচনায় এইচএসবিসি ইউরোপের সবচেয়ে বড় ব্যাংক। ব্যালান্স শিটে সম্পদের পরিমাণ ৩ লাখ কোটি ডলার।

এশিয়ার সঙ্গে এইচএসবিসির ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক ব্যবহার করে ব্যাংকটি তার মুনাফা আরও বাড়াতে চায়। ২০০৮ সালের আর্থিক সংকটের পর এইচএসবিসি বিশ্বের বিভিন্ন দেশ থেকে অফিস গুটিয়ে নিয়েছে। ফলে দেশে দেশে ব্যাংকটির উপস্থিতি এক-চতুর্থাংশ কমেছে। বিপরীতে তারা এশিয়ায় পুঁজি ও সম্পদ বাড়িয়েছে।

গ্রুপের প্রধান আর্থিক কর্মকর্তা হিসেবে এলহেদারির স্থলাভিষিক্ত কে হবেন, সে ব্যাপারে যথাসময়ে ঘোষণা দেওয়া হবে বলে এইচএসবিসি জানিয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

যুক্তরাজ্য সরকারের করণীয় তালিকা তৈরি করবেন রাজা চার্লস

Published

on

পর্ষদ

গত ৪ জুলাইয়ের নির্বাচনের পর ইউকে পার্লামেন্ট আনুষ্ঠানিক যাত্রা পুনরায় চালু হলে রাজা চার্লস তৃতীয় বুধবার দেড় দশকের মধ্যে লেবার সরকারের প্রথম কর্মসূচি পাঠ করবেন।

প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার ১৪ বছরের মধ্যে প্রথমবারের মতো যুক্তরাজ্য সরকার পরিচালনার দায়িত্ব পাওয়ায় তার আইনী পরিকল্পনার কেন্দ্রে টার্বোচার্জিং অর্থনৈতিক প্রবৃদ্ধি স্থাপন করবেন।

স্টারমার বলেছেন, রাজার বক্তৃতায় নির্ধারিত আইনটি অফিসে আমাদের প্রথম দিনগুলোর গতি বাড়াবে এবং শ্রমজীবী মানুষের জীবনে পরিবর্তন আনবে। স্টারমার তার দলকে রক্ষণশীলদের বিরুদ্ধে ভূমিধস জয়ে নেতৃত্ব দিয়েছিলেন। এর নাম থাকা সত্ত্বেও ঠিকানাটি সম্রাট দ্বারা লেখা নয়,সরকার দ্বারা লেখা। যা পরবর্তী ১ বছরে তৈরি করা আইনগুলোর বিশদ বিবরণের জন্য এটি ব্যবহার করে।

হীরা-খচিত ইম্পেরিয়াল স্টেট ক্রাউন এবং একটি দীর্ঘ লাল রঙের পোশাক পরে, রাজা চার্লস একটি জমকালো অনুষ্ঠানের সময় হাউস অফ লর্ডসের উপরের চেম্বারে একটি স্বর্ণের সিংহাসন বসে প্রস্তাবগুলো উন্থাপন করবেন।

ভাষণটিতে ৩৫টিরও বেশি বিল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। যার মধ্যে সরকারি খরচের বিধি প্রয়োগের ব্যবস্থা এবং অন্যান্য ইউটিলিটি বিলের দাম বৃদ্ধির পুনরাবৃত্তি রোধকল্পে যুক্তরাজ্যের সাম্প্রতিক জীবনযাত্রার ব্যয়-সংকটের নির্দেশনা রয়েছে।

আইনটি ইতোমধ্যেই করা ঘোষণাগুলোকেও প্রকাশ করবে। যেমন যুক্তরাজ্যে বিনিয়োগ আকর্ষণের জন্য একটি তহবিল চালু করা এবং ২০৩০ সালের মধ্যে ক্লিন পাওয়ার বাড়ানোর দায়িত্বপ্রাপ্ত একটি সরকারী মালিকানাধীন সংস্থা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার1 min ago

পর্ষদ সভা করবে সিটি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৮ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার22 mins ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার23 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো নিটল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার29 mins ago

শেয়ারবাজারে লেনদেন ৪০০ কোটি টাকার নিচে

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার29 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার39 mins ago

ওয়ান ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৫ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার44 mins ago

ন্যাশনাল ব্যাংকের পর্ষদ সভা ২৩ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ব্যাংক লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই দুপুর ২টা ৩০ মিনিটে কোম্পানিটির...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার49 mins ago

শাহজালাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার51 mins ago

ই-জেনারেশনের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে প্রযুক্তি খাতে তালিকাভুক্ত ই-জেনারেশন লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার2 hours ago

সিটি ব্যাংক বন্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ট্রাস্টি সভা আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার2 hours ago

ব্যাংক এশিয়া বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার3 hours ago

ট্রাস্টি সভা করবে ভ্যানগার্ড রুপালী ব্যাংক ফান্ড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্যানগার্ড এএমএল রুপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড প্রান্তিক সংক্রান্ত ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায়...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার3 hours ago

ইয়াকিন পলিমারে নতুন চেয়ারম্যান ও এমডি নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইয়াকিন পলিমার লিমিটেডে নতুন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার3 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ১৬৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার4 hours ago

ডিএসইতে ‘ডিএসইএক্স’ ও ‘ডিএস-৩০’ সূচক সমন্বয়

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক সূচক ডিএসইএক্স ও ব্লু-চিপ সূচক ডিএস-৩০ সমন্বয় করা হয়েছে। ফলে সূচকে বেশকিছু নতুন কোম্পানি যুক্ত...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার4 hours ago

ডাচ-বাংলা ব্যাংকের পর্ষদ সভার তরিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডাচ-বাংলা ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২২ জুলাই বিকাল ২টা ৩০মিনিটে কোম্পানিটির পর্ষদ...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার4 hours ago

প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ২৩ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির পর্ষদ...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো এনসিসি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনসিসি ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার4 hours ago

এজিএমের স্থান জানালো গ্লোবাল ইসলামী ব্যাংক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত গ্লোবাল ইসলামী ব্যাংক পিএলসির ১১তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) ভ্যানু বা স্থান ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার...

পর্ষদ পর্ষদ
পুঁজিবাজার5 hours ago

ইয়াকিন পলিমারের ২ কোটি শেয়ার হস্তান্তর সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইয়াকিন পলিমার লিমিটেডের ২ কোটির বেশি শেয়ার হস্তান্তর সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পর্ষদ
পুঁজিবাজার2 mins ago

পর্ষদ সভা করবে সিটি ব্যাংক

পর্ষদ
জাতীয়17 mins ago

শিক্ষার্থীরা যখনই চাইবে সরকার আলোচনায় বসতে রাজি: আইনমন্ত্রী

পর্ষদ
পুঁজিবাজার22 mins ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

পর্ষদ
পুঁজিবাজার23 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো নিটল ইন্স্যুরেন্স

পর্ষদ
পুঁজিবাজার29 mins ago

শেয়ারবাজারে লেনদেন ৪০০ কোটি টাকার নিচে

পর্ষদ
পুঁজিবাজার29 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

পর্ষদ
পুঁজিবাজার39 mins ago

ওয়ান ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পর্ষদ
পুঁজিবাজার44 mins ago

ন্যাশনাল ব্যাংকের পর্ষদ সভা ২৩ জুলাই

Shahjalal Islami Bank
পুঁজিবাজার49 mins ago

শাহজালাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পর্ষদ
পুঁজিবাজার51 mins ago

ই-জেনারেশনের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পর্ষদ
রাজধানী1 hour ago

ঢাকার সঙ্গে সারা দেশের বাস চলাচল বন্ধ

পর্ষদ
জাতীয়1 hour ago

সামুদ্রিক সম্পদ আহরণে আরও বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

পর্ষদ
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

কমপ্লিট শাটডাউনে যেসব চাকরির পরীক্ষা স্থগিত

পর্ষদ
জাতীয়2 hours ago

কোটা আন্দোলন ইস্যুতে মন্তব্য করতে রাজি নন চীনা রাষ্ট্রদূত

পর্ষদ
পুঁজিবাজার2 hours ago

সিটি ব্যাংক বন্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

পর্ষদ
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুনসান নীরবতা, সংঘর্ষের খবর নেই

পর্ষদ
পুঁজিবাজার2 hours ago

ব্যাংক এশিয়া বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পর্ষদ
টেলিকম ও প্রযুক্তি3 hours ago

মোবাইল ইন্টারনেট যে কারণে বন্ধ, জানালেন পলক

পর্ষদ
পুঁজিবাজার3 hours ago

ট্রাস্টি সভা করবে ভ্যানগার্ড রুপালী ব্যাংক ফান্ড

পর্ষদ
জাতীয়3 hours ago

শনির আখড়ায় ফের সংঘর্ষ, আটকা যানবাহন

পর্ষদ
পুঁজিবাজার3 hours ago

ইয়াকিন পলিমারে নতুন চেয়ারম্যান ও এমডি নিয়োগ

পর্ষদ
পুঁজিবাজার3 hours ago

দুই ঘণ্টায় লেনদেন ১৬৬ কোটি টাকা

পর্ষদ
রাজধানী3 hours ago

কমপ্লিট শাটডাউনে স্বাভাবিক সূচিতে চলছে মেট্রোরেল

পর্ষদ
পুঁজিবাজার4 hours ago

ডিএসইতে ‘ডিএসইএক্স’ ও ‘ডিএস-৩০’ সূচক সমন্বয়

পর্ষদ
পুঁজিবাজার4 hours ago

ডাচ-বাংলা ব্যাংকের পর্ষদ সভার তরিখ ঘোষণা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১