Connect with us

কর্পোরেট সংবাদ

বসুন্ধরায় এইচএনএস টেকের নতুন শপ উদ্বোধন

Published

on

আইসিবি

ল্যাপটপ, কম্পিউটার ও গ্যাজেট ব্যবহারকারীদের জন্য সুখবর দিল এইচএনএস টেক। দেশের অন্যতম বৃহৎ শপিংমল রাজধানীর বসুন্ধরা সিটিতে প্রতিষ্ঠানটি নতুন শপ উদ্বোধন করেছে। গত শুক্রবার (১২ জুলাই) নতুন এ শপ উদ্বোধন করা হয়।

জানা যায়, এইচএনএস টেকের এ দোকানে ভালো মানের ল্যাপটপ, ম্যাকবুক, কম্পিউটারসহ সকল ধরনের গ্যাজেট সামগ্রী পাওয়া যাবে।

এইচএনএস টেকের কর্ণধার মো. নাইম মিয়া বলেন, ‘আমরা ক্রেতাদের সর্বোচ্চ সাপোর্ট দেওয়ার চেষ্টা করি। আমাদের কাছে রিয়েল ও অথনেটিক অর্থাৎ সেরাদের সেরা ডিভাইসটিই পাবেন। এছাড়া আমাদের এখানে ২৫টি ব্যাংকের ইএমআই ব্যবস্থা রয়েছে।’

এইচএনএস টেকের ঠিকানা- বসুন্ধরা সিটি, লেভেল- ৬, ব্লক নং- ডি, শপ নং- ১১৩।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

জাতীয় রপ্তানি ট্রফির স্বর্ণ পদক পেল ওয়ালটন

Published

on

আইসিবি

২০২১-২০২২ অর্থবছরে ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স পণ্য রপ্তানিতে বিশেষ অবদানের জন্য জাতীয় রপ্তানি ট্রফির স্বর্ণ পদক পেয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। আগের অর্থবছরেও জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করেছিল বাংলাদেশের শ্রেষ্ঠ রপ্তানিকারক মাল্টিন্যাশনাল এই ইলেকট্রনিক্স প্রতিষ্ঠান।

দেশে বৈদেশিক মুদ্রা আহরণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ রোববার (১৪ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ৩২টি পণ্য খাতের মোট ৭৭টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফির স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হয়। এর মধ্যে ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স পণ্য রপ্তানিতে স্বর্ণ পদক অর্জন করেছে ওয়ালটন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় রপ্তানি ট্রফির স্বর্ণ পদক গ্রহণ করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির সাবেক চেয়ারম্যান ও বর্তমান পরিচালক এস এম নূরুল আলম রেজভী। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পরিচালক এস এম নূরুল আলম রেজভী বলেন, এক সময়ের সম্পূর্ণ আমদানি নির্ভরতা কাটিয়ে বাংলাদেশ এখন ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য বিদেশে রপ্তানি করছে। নিঃসন্দেহে এটা অত্যন্ত গর্বের। এরই স্বীকৃতিস্বরূপ ওয়ালটনকে জাতীয় রপ্তানি ট্রফি প্রদান করায় সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ।

তিনি জানান, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন শিল্পের টেকসই বিকাশে বাংলাদেশের এক উজ্জ্বল ভবিষ্যত তৈরি করছে ওয়ালটন। বর্তমানে এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, ইউরোপ ও আমেরিকার ৪০টিরও বেশি দেশে রপ্তানি করছে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য। প্রচুর পরিমান বৈদেশিক মুদ্রার পাশাপাশি আন্তর্জাতিক বাজারে ব্যাপক সুনাম অর্জন করছে ওয়ালটন। এতে করে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হচ্ছে।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম এবং বাণিজ্য সচিব মোহাং সেলিম উদ্দিন।

ওয়ালটনের গ্লোবাল বিজনেস শাখা জানায়, দেশের রপ্তানিমুখী ইলেকট্রনিক্স প্রতিষ্ঠানগুলোকে বিদেশে বিনিয়োগের সুযোগ দেয়া হলে উন্নত বিশ্বে রপ্তানি বাজার সম্প্রসারণে পথ আরো সুগম হবে। পাশাপাশি এসব প্রতিষ্ঠানকে সহজ শর্তে সহজ সুদে ব্যাংক ঋণ প্রদান করা হলে দেশের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্যের রপ্তানি আয় কয়েকগুণ বৃদ্ধি পাবে।

বিশ্বের অন্যতম সেরা গ্লোবাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড হওয়ার লক্ষ্য নিয়ে আন্তর্জাতিক বাজারে এগিয়ে যাচ্ছে ওয়ালটন। ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়াসহ উন্নত বিশ্বের বাজারে রপ্তানি বাজার সম্প্রসারণে কাজ করছে। বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচারের উদ্ভাবনী পণ্যের পাশাপাশি ইউরোপ ও আমেরিকার স্ট্যান্ডার্ড, আবহাওয়া এবং ক্রেতাদের চাহিদা ইত্যাদি বিষয়ে প্রতিনিয়ত গবেষণা চালাচ্ছে ওয়ালটনের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টারের প্রকৌশলীরা। বিশ্বের বিভিন্ন দেশের বড় বড় মেলাতেও অংশ নিচ্ছে ওয়ালটন। ইতোমধ্যে ২০২৩ সালে আমেরিকার লাস ভেগাসে কনজ্যুমার ইলেকট্রনিক্সের সর্ববৃহৎ মেলা ‘সিইএস ফেয়ার’ এবং চীনের ক্যান্টন ফেয়ারে অংশ নিয়ে ভালো সাড়া পেয়েছে ওয়ালটন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সাউথইস্ট ব্যাংকের অর্ধ-বার্ষিক ব্যবসায়িক সম্মেলন

Published

on

আইসিবি

সাউথইস্ট ব্যাংক পিএলসির অর্ধ-বার্ষিক ব্যবসায়িক সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ডিজিটাল প্ল্যাটফমের্র মাধ্যমে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. ছাদেক হোসেন।

সম্মেলনে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুম উদ্দীন খান এবং আবিদুর রহমান চৌধুরী, বিভাগীয় প্রধানগণ এবং ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ অংশগ্রহণ করেন।

এছাড়া ব্যাংকের সকল শাখার প্রধানগণ, উপশাখার প্রধান/ইনচার্জবৃন্দ, ম্যানেজার অপারেশনগণ এবং ০২টি অফশোর ব্যাংকিং ইউনিটের প্রধানগণ ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

উক্ত সম্মেলনে, ব্যবসায়িক অর্জন পর্যালোচনা করা হয়। এতে ২০২৪ সালের প্রথম অর্ধবার্ষিকীতে ব্যাংকের পরিচালনা মুনাফা, ডিপোজিটের লক্ষ্যমাত্রা অর্জন করায় সন্তোষ প্রকাশ করা হয় এবং আগামীতে এটি অব্যাহত রাখার কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়। গ্রাহক সন্তুষ্টি অর্জনে সর্বাধুনিক প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনশীল আর্থিক সেবা নিশ্চিতের লক্ষ্য অর্জনের উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়। এছাড়া নিয়ন্ত্রক সংস্থার সকল বিধি-বিধান যথাযথভাবে পরিপালনের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবার আওতায় আনা, প্রতিশ্রুতিশীল উদ্যোক্তা ও ব্যক্তিদের সহজশর্তে এসএমই, রিটেইল ঋণ বিতরণ, কনভেনশনাল ও ইসলামিক ব্যাংকিং গ্রাহকদের সময়পোযোগী সেবা নিশ্চিতকরণ এবং কর্পোরেট সেক্টরে নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান স্থাপনের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার বিষয়ে বিশেষভাবে গুরুত্বারোপ করা হয় ।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ইসলামী ব্যাংক

Published

on

আইসিবি

শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্ট-২০২৪ চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি।

শনিবার (১৩ জুলাই) রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ইসলামী ব্যাংক ২-০ গোলে স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসিকে হারিয়ে শিরোপা অর্জন করে।

সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ট্রফি গ্রহণ করেন ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আকিজ উদ্দীন ও কাজী মো. রেজাউল করিমসহ দলীয় অধিনায়ক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার।
এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান, সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার ও টুর্নামেন্ট আয়োজক কমিটির সভাপতি এ কে এম নুরুল ফজল বুলবুল উপস্থিত ছিলেন।

ব্যাংক কর্মকর্তাদের নিয়ে বিএবি দ্বিতীয়বারের মতো এ টুর্নামেন্টের আয়োজন করে। দেশের ৩১টি বেসরকারি ব্যাংক এবারের টুর্নামেন্টে অংশ নেয়। টুর্নামেন্টে সার্বিক সহযোগিতা করেছে বাংলাদেশ সেনাবাহিনীর সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড। সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসায়িক সম্মেলন

Published

on

আইসিবি

সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির অর্ধবার্ষিক ব্যবসায়িক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ জুলাই) ব্যাংকের প্রধান কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। এতে সভাপতিত্ব করেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান, বিভাগীয় প্রধানগণ, আঞ্চলিক প্রধানগণ এবং ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ। সম্মেলনে ভার্চুয়াল প্ল্যাটফর্মে অংশগ্রহণ করেন দেশব্যাপী বিস্তৃত ১৭৯টি শাখার ব্যবস্থাপকবৃন্দ ও ২৩৬টি উপশাখার ইনচার্জবৃন্দসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

অর্ধবার্ষিক ব্যবসায় সম্মেলনে ২০২৪ সালের প্রথম ছয় মাসের ব্যাংকের ব্যবসায়িক পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং জুলাই-ডিসেম্বর এই ছয় মাসে ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনের জন্য কর্মকৌশল ও তার বাস্তবায়ন নিয়ে আলোচনা করা হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, সকলের প্রচেষ্টায় আমরা বছরের প্রধমার্ধের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হয়েছি। বৈদেশিক বাণিজ্য ও রেমিট্যান্স আহরনসহ বিভিন্ন সূচকে সোশ্যাল ইসলামী ব্যাংকের প্রবৃদ্ধি লক্ষনীয়। সকলের প্রচেষ্টায় সোশ্যাল ইসলামী ব্যাংক সফলতার ধারাবাহিকতা বজায় রেখে কাক্সিক্ষত লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আকিজবশির গ্রুপের জনতা জুট মিলস কর্মীর বেতন দেবে বিকাশে

Published

on

আইসিবি

এখন থেকে বিকাশের ‘পে-রোল সলিউশন’ ব্যবহার করে ৯ হাজার কর্মীর বেতন প্রদান করবে দেশের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠী আকিজবশির গ্রুপের প্রতিষ্ঠান ‘জনতা জুট মিলস্ লিমিটেড’। এই লক্ষ্যে সম্প্রতি বিকাশের সঙ্গে আকিজবশির গ্রুপের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তির ফলে প্রতিষ্ঠানটির কর্মীরা বিকাশের পে-রোল সলিউশনের মাধ্যমে লাইনে দাঁড়ানোর ঝামেলা ছাড়াই সরাসরি তাদের বিকাশ অ্যাকাউন্টে বেতন-ভাতা গ্রহণ করবেন।

সম্প্রতি বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং আকিজবশির গ্রুপের চিফ অপারেশনস অফিসার হেলাল আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। বিকাশের প্রধান কার্যালয় আয়োজিত এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকাশের হেড অব বিজনেস সেলস মাশরুর চৌধুরী, জেনারেল ম্যানেজার (বিজনেস সেলস) মো. সৌমেল রেজা খান, আকিজবশির গ্রুপের ডিরেক্টর – গ্রুপ এইচআর দিলরুবা শারমিন খান, সিনিয়র জেনারেল ম্যানেজার আবদুহু সুফী-সহ দুই প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা।

বিকাশের পে-রোল সলিউশন ব্যবহারের ফলে একদিকে শিল্পপ্রতিষ্ঠানটির কর্মীরা যেমন সরাসরি তাদের বিকাশ অ্যাকাউন্টে বেতন-ভাতা পাবেন, অন্যদিকে ক্যাশ টাকার ঝামেলা দূর হওয়ায় প্রতিষ্ঠানটির কর্মীদের সামগ্রিক বেতন ব্যবস্থাপনা হয়ে উঠবে আরও সহজ ও সাশ্রয়ী।

উল্লেখ্য, আকিজবশির গ্রুপের সিরামিক, স্যানিটারি ও বাথওয়্যার, প্লাস্টিক, পার্টিক্যাল বোর্ড, পাট, ইস্পাত, চা-সহ বিভিন্ন খাতে ব্যবসা রয়েছে।

২০১৫ সালে চালু হওয়া বিকাশের ডিজিটাল পে-রোল সলিউশনের মাধ্যমে এই মুহূর্তে দেশজুড়ে ১১ শতাধিক প্রতিষ্ঠান তাদের কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করছে। ক্যাশ টাকা পরিবহনের ঝুঁকি এড়িয়ে, কর্মীদের কর্মঘন্টা অপচয় না করে, ছেঁড়া-ফাটা-নকল কিংবা ভাংতি টাকার ঝামেলা ছাড়াই প্রতিষ্ঠানগুলো নিমেষেই তাদের কর্মীদের বেতন-ভাতা বিতরণ করতে পারছে এই সলিউশনটি ব্যবহার করে। পাশাপাশি, নিজের বিকাশ অ্যাকাউন্টে বেতন পেয়ে কর্মীরা সেই অ্যাকাউন্ট থেকেই ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ডিজিটাল লোন, সেভিংস, বীমাসহ দরকারি সব আর্থিক সেবা নিতে পারছেন। এছাড়াও, মোবাইল রিচার্জ, সেন্ড মানি, কেনাকাটা, গ্যাস-বিদ্যুৎ-পানির বিল দেয়া, শিক্ষা-প্রতিষ্ঠান ও সরকারি প্রতিষ্ঠানের ফি প্রদান, বাস-ট্রেন-লঞ্চের টিকেট কাটা-সহ বিভিন্ন সেবা ব্যবহার করতে পারছেন তারা।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

আইসিবি আইসিবি
পুঁজিবাজার10 mins ago

আইসিবি ইসলামিক ব্যাংকের পর্ষদ সভার নতুন তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২৫ জুলাই বিকাল ২টা ৪০মিনিটে কোম্পানিটির...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার37 mins ago

দেড় ঘণ্টায় ২১১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার41 mins ago

বে লিজিং স্পট মার্কেট যাচ্ছে বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার1 hour ago

পিপলস লিজিংয়ের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস লিজিং এন্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে।...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার2 hours ago

আরএকে সিরামিকসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার2 hours ago

সাউথইস্ট ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার2 hours ago

আয় বেড়েছে সেনাকল্যাণ ইন্স্যুরেন্সের

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সেনাকল্যাণ ইন্স্যুরেন্স। সোমবার...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার15 hours ago

ফের ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের এমডি শামসুল ইসলাম

শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে পুনরায় নিযুক্ত হয়েছেন মোহাম্মদ শামসুল ইসলাম। মঙ্গলবার (১৬ জুলাই) থেকে...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার19 hours ago

শেয়ারবাজারেও বড় বিনিয়োগ ছিল প্রধানমন্ত্রীর পিয়ন জাহাঙ্গীরের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক ব্যক্তিগত কর্মচারী জাহাঙ্গীর আলম নানান অপকর্মে লিপ্ত হয়ে ৪০০ কোটি টাকার মালিক হয়েছেন। গতকাল প্রধানমন্ত্রী শেখ...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার19 hours ago

ব্লকে ৫১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৫১ কোটি ১২ লাখ...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার21 hours ago

লিন্ডে বিডির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ১৯১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার21 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের মধ্যে ১৪০টির শেয়ারদর বেড়েছে। এর...

Orion Infusion Orion Infusion
পুঁজিবাজার21 hours ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ইনফিউশন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার22 hours ago

লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষে হয়েছে। একই সঙ্গে টাকার...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার22 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে প্রাইম ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার22 hours ago

মঙ্গলবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল মঙ্গলবার (১৬ জুলাই) স্পট মার্কেট যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ জেনারেল লাইফ...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার23 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের লেনদেন চালু আগামীকাল

রেকর্ড ডেটের পর আগামীকাল মঙ্গলবার (১৬ জুলাই) শেয়ার লেনদেন চালু হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি দেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেডের।...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার24 hours ago

সিঙ্গার বাংলাদেশের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২২ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার24 hours ago

ব্যাংকাস্যুরেন্স চালুর অনুমতি পেলো পুঁজিবাজারের ৬ ব্যাংক

বেসরকারি সাত ব্যাংককে ব্যাংকাস্যুরেন্স চালুর অনুমতি দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এর মধ্যে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত রয়েছে ছয়টি...

আইসিবি আইসিবি
পুঁজিবাজার1 day ago

দুই ঘণ্টায় লেনদেন ৩২১ কোটি টাকা

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

আইসিবি
আন্তর্জাতিক5 mins ago

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৪৫ অভিবাসী আটক

আইসিবি
পুঁজিবাজার10 mins ago

আইসিবি ইসলামিক ব্যাংকের পর্ষদ সভার নতুন তারিখ নির্ধারণ

আইসিবি
জাতীয়23 mins ago

টেন মিনিট স্কুলের জন্য ৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল

আইসিবি
পুঁজিবাজার37 mins ago

দেড় ঘণ্টায় ২১১ কোটি টাকার লেনদেন

আইসিবি
পুঁজিবাজার41 mins ago

বে লিজিং স্পট মার্কেট যাচ্ছে বৃহস্পতিবার

আইসিবি
ক্যাম্পাস টু ক্যারিয়ার57 mins ago

গুচ্ছের ৯ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

আইসিবি
রাজধানী1 hour ago

বায়ুদূষণের শীর্ষে লাহোর, ঢাকার পরিস্থিতি কী?

আইসিবি
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

মাউশির জরুরি বিজ্ঞপ্তি

আইসিবি
পুঁজিবাজার1 hour ago

পিপলস লিজিংয়ের নগদ লভ্যাংশ বিতরণ

আইসিবি
আন্তর্জাতিক2 hours ago

ট্রাম্পকে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা

আইসিবি
পুঁজিবাজার2 hours ago

আরএকে সিরামিকসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

আইসিবি
পুঁজিবাজার2 hours ago

সাউথইস্ট ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

আইসিবি
পুঁজিবাজার2 hours ago

আয় বেড়েছে সেনাকল্যাণ ইন্স্যুরেন্সের

আইসিবি
সারাদেশ2 hours ago

কুড়িগ্রামে বন্যায় কৃষিতে ক্ষতি ১০৫ কোটি টাকা

আইসিবি
রাজধানী3 hours ago

আজ ৮ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

আইসিবি
রাজধানী3 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে মঙ্গলবার

আইসিবি
জাতীয়3 hours ago

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

আইসিবি
অর্থনীতি12 hours ago

গ্যাস সরবরাহ আগামী সপ্তাহে বাড়তে পারে: প্রতিমন্ত্রী

আইসিবি
অর্থনীতি13 hours ago

বিজিএমইএ ও ক্যাসকেলের মধ্যে বৈঠক অনুষ্ঠিত

আইসিবি
আন্তর্জাতিক13 hours ago

শ্রীলঙ্কায় কমেছে বিদ্যুতের দাম, দরিদ্র ভোক্তাদের অতিরিক্ত ছাড়

আইসিবি
লাইফস্টাইল13 hours ago

হাত-পায়ের তালু ঘামলে যা করবেন

আইসিবি
আন্তর্জাতিক13 hours ago

ভাগ্য বা ঈশ্বর আমাকে রক্ষা করেছেন: ট্রাম্প

আইসিবি
জাতীয়13 hours ago

১৭২ ইউপি ভোট: প্রতি কেন্দ্রে ২২ জনের ফোর্স

আইসিবি
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে এসিআই

আইসিবি
আন্তর্জাতিক14 hours ago

ব্যাংকের চাকরি ছেড়ে দিয়ে ইউটিউবার, বছরে আয় ১১ কোটি টাকা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১