Connect with us

জাতীয়

কোটা জটিলতায় প্রাণিসম্পদের নিয়োগ স্থগিত রাখার সুপারিশ

Published

on

গ্রামীণফোন

কোটা পদ্ধতি সংক্রান্ত সিদ্ধান্ত আদালতের বিবেচানাধীন থাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের চলমান নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার সুপারিশ করা হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রবিবার (১৪ জুলাই) কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শ ম রেজাউল করিম।

বৈঠকের শুরুতে পরিচিতি পর্ব শেষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং এর অধীন সংস্থা ও প্রতিষ্ঠানগুলোর কার্যাবলি সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।

কমিটির সদস্য মো. আব্দুর রহমান, বি এম.কবিরুল হক, ছোট মনির, নুর উদ্দিন চৌধুরী নয়ন, মো. রশীদুজ্জামান, মোশতাক আহমেদ রুহী, মশিউর রহমান মোল্লা সজল এবং আশিকা সুলতানা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ভ্যাক্সিন ক্রয় সংক্রান্ত দরপত্র প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ পাওয়ায় সংসদীয় কমিটির মধ্য থেকে বি এম কবীরুল হক, নুরউদ্দিন চৌধুরী নয়ন এবং মশিউর রহমান মোল্লা সজলের সমন্বয়ে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সুপারিশ করা হয়।

কোটা পদ্ধতি সংক্রান্ত সিদ্ধান্ত আদালতের বিবেচানাধীন থাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের চলমান নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধান ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

ঢাবিতে গুলি ছোঁড়া যুবককে খুঁজবে পুলিশ: ডিএমপি

Published

on

গ্রামীণফোন

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রকাশ্যে গুলি ছোড়া যুবককে খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম মেহেদী হাসান। মঙ্গলবার (১৬ জুলাই) রাতে জগন্নাথ হলের পাশে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় একজনকে প্রকাশ্যে অস্ত্রসহ গুলি করতে দেখা গেছে। তাকে শনাক্ত করা গেছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশের বিভিন্ন ইউনিট তাকে খুঁজে বের করবে। কেউ যাতে ফৌজদারি অপরাধে যুক্ত না হয় সেজন্যই আমরা ক্যাম্পাসে এসেছি। পুলিশ উপস্থিত হওয়ার পরে কোনো আইন বিরোধী ঘটনা ঘটেনি।

যুগ্ম-পুলিশ কমিশনার মেহেদী হাসান আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন যখন যেভাবে আমাদের সহযোগিতা চাইবে আমরা সেভাবেই সহযোগিতা করব। সারা ঢাকা শহরে জননিরাপত্তার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক যেন কোনো ঘটনা না ঘটে সেজন্য পুলিশ কাজ করছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সাদিক অ্যাগ্রোর ২ মালিকের বিরুদ্ধে দুদকের মামলা

Published

on

গ্রামীণফোন

সাদিক অ্যাগ্রোর দুই মালিক ও প্রাণিসম্পদ অধিদপ্তরের পাঁচ কর্মকর্তাকে আসামি করে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি করেন।

মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারের পরিচালক মো. মনিরুল ইসলামকে। অন্যদের মধ্যে রয়েছেন প্রাণিসম্পদ অধিদপ্তরের উৎপাদন বিভাগের পরিচালক এ বি এম খালেদুজ্জামান, বায়ার অফিসার মো. সাইফুল ইসলাম, সাভার উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ফিরোজ আহমেদ খান, প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক এ বি এম সালাহ উদ্দিন এবং সাদিক অ্যাগ্রোর মালিক ইমরান হোসেন ও তৌহিদুল আলম।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়েছেন। তাঁরা নিজেরা লাভবান হওয়ার ও অন্যকে লাভবান করার উদ্দেশ্যে দেশীয় দুগ্ধ ও গো-শিল্পের জন্য ক্ষতিকর ও আমদানি নিষিদ্ধ গরু পালনের জন্য ভুয়া অনুমোদনপত্র তৈরি করেছিলেন।

মামলায় আরও বলা হয়েছে, ভুয়া কাগজপত্রের মাধ্যমে আমদানি করা গরু শুল্ক বিভাগ আটক করেছিল। সরকারের অনুকূলে সেগুলো বাজেয়াপ্ত করা হয়। সেসব গরুর মাংস গত রমজান মাসে প্রাণিসম্পদ অধিদপ্তরের ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রের মাধ্যমে জনগণের মধ্যে সুলভ মূল্যে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু তা অমান্য করা হয়। এসব গরু জবাই না করে দণ্ডবিধি ও দুর্নীতি দমন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন আসামিরা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

দুর্যোগ মোকাবেলায় স্বেচ্ছাসেবক দল তৈরি করবে এফবিসিসিআই

Published

on

গ্রামীণফোন

দুর্যোগ মোকাবিলা ও ব্যবস্থাপনায় প্রতি জেলায় প্রাইভেট সেক্টর ইমার্জেন্সি রেস্পন্স টিম বা স্বেচ্ছাসেবক দল তৈরি করতে যাচ্ছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)। মঙ্গলবার (১৬ জুলাই) সকালে এফবিসিসিআইর মতিঝিল কার্যালয়ে ‘ডিস্ট্রিক্ট চেম্বার অ্যাসেসমেন্ট টুল অ্যান্ড প্রাইভেট সেক্টর ইমার্জেন্সি রেসপন্স টিম ম্যানেজমেন্ট গাইডলাইন’ শীর্ষক এক কর্মশালায় একথা জানানো হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং এশিয়ান ডিজাস্টার প্রিপেয়ার্ডনেস সেন্টারের (এডিপিসি) সহযোগিতায় দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে এফবিসিসিআই সেইফটি কাউন্সিল।

কর্মশালায় জানানো হয়, দুর্যোগ মোকাবিলা ও ব্যবস্থাপনায় প্রতি জেলায় প্রাইভেট সেক্টর ইমার্জেন্সি রেস্পন্স টিম বা স্বেচ্ছাসেবক দল তৈরি করা হবে। এছাড়া প্রতিটি জেলা চেম্বারে তৈরি করা হচ্ছে সেইফটি সেল। যার মাধ্যমে প্রাইভেট সেক্টর ইমার্জেন্সি রেস্পন্স টিম পরিচালিত হবে। এই স্বেচ্ছাসেবক দল জেলা প্রশাসনের অধীনে দুর্যোগ আইন, এসওডি এবং স্বেচ্ছাসেবক গাইডলাইন অনুসরণ করে কার্যক্রম পরিচালনা করবে।

এসময় এফবিসিসিআইর সিনিয়র সহসভাপতি মো. আমিন হেলালী দুর্যোগ মোকাবিলায় দেশের বেসরকারি খাতের কর্ণধার হিসেবে এফবিসিসিআই এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রমের জন্য সবাইকে যথাপোযুক্ত পরামর্শ ও মতামত দেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আবদুল ওয়াদুদ বলেন, জলবায়ু পরিবর্তনজনিত দুর্যোগ রোধ করা যাবে না, তবে দুর্যোগ ব্যবস্থাপনায় প্রস্তুতি রাখতে হবে। জরুরি মুহূর্তে বা দুর্যোগের সময় কে কি দায়িত্ব পালন করবে সেটি আগে থেকেই নির্ধারণ করতে হবে এবং সেই অনুযায়ী কাজ করতে হবে।

কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে আরও উপস্থিত ছিলেন এশিয়ান ডিজাস্টার প্রিপেয়ার্ডনেস কাউন্সিলের (এডিপিসি) টেকনিক্যাল লিড ড. মোনা সি. আনন্দ এবং সভাপতিত্ব করেন এফবিসিসিআইর সহসভাপতি ড. যশোদা জীবন দেবনাথ। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইর পরিচালক এবং এফবিসিসিআই ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির সহআহ্বায়ক মো. নিয়াজ আলী চিশতি, এফবিসিসিআইর মহাসচিব মো. আলমগীর, এফবিসিসিআই সেইফটি কাউন্সিলের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবু নাঈম মো. শহীদুল্লাহ, বিভিন্ন সংস্থা ও বাণিজ্যিক সংগঠনের প্রতিনিধি এবং অন্যরা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ক্যাম্পাস টু ক্যারিয়ার

এইচএসসির ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

Published

on

গ্রামীণফোন

চলমান এইচএসসি ও সমমানের বৃহস্পতিবারের সব পরীক্ষা স্থগিত করেছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি। মঙ্গলবার (১৬ জুলাই) রাতে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবারের (১৮ জুলাই) স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। ২১ জুলাই থেকে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী যথারীতি পরীক্ষা চলবে।

এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইনস্টিটিউটগুলোর শ্রেণি কার্যক্রমও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়। বলা হয়, বিদ্যালয় ও কলেজগামী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

Published

on

গ্রামীণফোন

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইন্সটিটিউটসমূহের শ্রেণি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এমন নির্দেশনার কথা জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে গত তিন দিন ধরে উত্তাল ঢাকা। এর মধ্যে সোমবার ও মঙ্গলবার (১৫ ও ১৬ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সংঘর্ষ হয়েছে। বিশেষ করে মঙ্গলবারের সংঘর্ষে ছয়জনের প্রাণহানি হয়েছে।

এই প্রেক্ষাপটে সরকার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করলো।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার4 hours ago

গ্রামীণফোনের ১৬০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকম খাতের কোম্পানি গ্রামীণফোন...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার6 hours ago

লাফার্জহোলসিমের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। মঙ্গলবার...

ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ
পুঁজিবাজার6 hours ago

মতিউর পরিবারের প্রায় ৪ কোটি শেয়ার অবরুদ্ধ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের ১৯টি কোম্পানির ৩ কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৫১৭টি...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার10 hours ago

ব্লকে ৫০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৫০ কোটি ৬২ লাখ...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার11 hours ago

ইউনাইটেড পাওয়ারে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার11 hours ago

বার্জার পেইন্টসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার11 hours ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ২২১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার11 hours ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির শেয়ারদর বেড়েছে। এর...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার12 hours ago

লেনদেনের শীর্ষে লাভেলো আইসক্রিম

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির ৫৬৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার12 hours ago

অধিকাংশ শেয়ারের দরপতনে কমেছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সাথে অধিকাংশ...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজারে লেনদেন বন্ধ আগামীকাল

পবিত্র আশুরা উপলক্ষ্যে আগামীকাল বুধবার (১৬ জুলাই) দেশের পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার13 hours ago

ডিএসইর লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে বিএসইসির কমিটি

ভবিষ্যতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনে কোনো ধরনের বিঘ্ন না ঘটে এবং লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে একটি কমিটি গঠন করেছে পুঁজিবাজার...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার15 hours ago

আইসিবি ইসলামিক ব্যাংকের পর্ষদ সভার নতুন তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২৫ জুলাই বিকাল ২টা ৪০মিনিটে কোম্পানিটির...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার15 hours ago

দেড় ঘণ্টায় ২১১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার15 hours ago

বে লিজিং স্পট মার্কেট যাচ্ছে বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার16 hours ago

পিপলস ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার16 hours ago

আরএকে সিরামিকসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার16 hours ago

সাউথইস্ট ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার16 hours ago

আয় বেড়েছে সেনাকল্যাণ ইন্স্যুরেন্সের

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সেনাকল্যাণ ইন্স্যুরেন্স। সোমবার...

গ্রামীণফোন গ্রামীণফোন
পুঁজিবাজার1 day ago

ফের ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের এমডি শামসুল ইসলাম

শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে পুনরায় নিযুক্ত হয়েছেন মোহাম্মদ শামসুল ইসলাম। মঙ্গলবার (১৬ জুলাই) থেকে...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

গ্রামীণফোন
গণমাধ্যম3 hours ago

সাংবাদিকদের ওপর হামলায় সম্পাদক পরিষদের উদ্বেগ

গ্রামীণফোন
জাতীয়3 hours ago

ঢাবিতে গুলি ছোঁড়া যুবককে খুঁজবে পুলিশ: ডিএমপি

গ্রামীণফোন
জাতীয়3 hours ago

সাদিক অ্যাগ্রোর ২ মালিকের বিরুদ্ধে দুদকের মামলা

গ্রামীণফোন
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

গ্রামীণফোন
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

এবার অনির্দিষ্টকালের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

গ্রামীণফোন
পুঁজিবাজার4 hours ago

গ্রামীণফোনের ১৬০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা

গ্রামীণফোন
অর্থনীতি5 hours ago

দুর্যোগ মোকাবেলায় স্বেচ্ছাসেবক দল তৈরি করবে এফবিসিসিআই

গ্রামীণফোন
রাজধানী5 hours ago

জাতীয় প্রেসক্লাবের সামনে ২ বাসে আগুন

গ্রামীণফোন
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

এইচএসসির ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

গ্রামীণফোন
কর্পোরেট সংবাদ5 hours ago

বেসিসের ফিনটেক স্ট্যান্ডিং কমিটির চেয়ার হলেন নগদের ইডি এলিট

গ্রামীণফোন
পুঁজিবাজার6 hours ago

লাফার্জহোলসিমের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গ্রামীণফোন
জাতীয়6 hours ago

দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ
পুঁজিবাজার6 hours ago

মতিউর পরিবারের প্রায় ৪ কোটি শেয়ার অবরুদ্ধ

গ্রামীণফোন
রাজনীতি7 hours ago

কোটা আন্দোলনকারীদের রাজাকারের প্রেতাত্মা বললেন সাদ্দাম

গ্রামীণফোন
খেলাধুলা7 hours ago

শিক্ষার্থীদের পাশে জাতীয় দলের ক্রিকেটার শরিফুল

গ্রামীণফোন
জাতীয়7 hours ago

কোটা নিয়ে আদালতের রায় পর্যন্ত সরকার অপেক্ষা করবে: আইনমন্ত্রী

গ্রামীণফোন
জাতীয়7 hours ago

একাত্তরের সব নাগরিককে মুক্তিযোদ্ধা ঘোষণা চেয়ে রিট

গ্রামীণফোন
আন্তর্জাতিক7 hours ago

চীনে গত মাসে কয়লা উত্তোলন বেড়েছে

গ্রামীণফোন
জাতীয়8 hours ago

ছয় দিনের সফরে মালয়েশিয়া যাচ্ছেন সিইসি

গ্রামীণফোন
অর্থনীতি8 hours ago

দক্ষ কর্মী নিতে চায় জাপান: প্রতিমন্ত্রী

স্মারক স্বর্ণমুদ্রা
অর্থনীতি8 hours ago

স্মারক স্বর্ণমুদ্রার দাম আরও বাড়লো

গ্রামীণফোন
জাতীয়8 hours ago

ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন

গ্রামীণফোন
কর্পোরেট সংবাদ8 hours ago

লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল বুথ উদ্বোধন ও কর্মশালা

গ্রামীণফোন
কর্পোরেট সংবাদ8 hours ago

আইএফআইসি ব্যাংকের জাল নোট শনাক্তকরণ বিষয়ক কর্মশালা

গ্রামীণফোন
ক্যাম্পাস টু ক্যারিয়ার9 hours ago

দেশব্যাপী নৃশংস হামলার প্রতিবাদে ইবিতে শিক্ষার্থীদের ঢল

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১