Connect with us

জাতীয়

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে ভারতের হাইকমিশনারের সাক্ষাৎ

Published

on

ফরচুন সুজ

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ও ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) বিদায়ী রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎকালে ভারতের হাইকমিশনার গত ২১ ও ২২ জুন ভারতে দ্বিপক্ষীয় সফর করায় তার সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় স্বাক্ষরিত সমঝোতা স্মারকসমূহ এবং অন্যান্য ঘোষণা ও উদ্যোগসমূহ যথাসময়ে বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও ভারতের হাইকমিশনার একমত পোষণ করেন। এছাড়াও ভারতের লাইন অব ক্রেডিট এর আওতাধীন প্রকল্পসমূহ সাবলীলভাবে যথাসময়ে বাস্তবায়ন করার বিষয়ে উভয়েই বিশেষ গুরুত্বারোপ করেন।

বিদায়ী সাক্ষাৎকালে ইইউ রাষ্ট্রদূত বাংলাদেশে তার কর্মকালীন সর্বাত্মক সহযোগিতা প্রদানের জন্য বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে ধন্যবাদ জানান।

তিনি খাদ্য নিরাপত্তা, পুষ্টি, জলবায়ু পরিবর্তন ও অন্যান্য বিষয়সমূহ নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে ইইউর নিবিড়ভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বাংলাদেশের চলমান উন্নয়ন পরিক্রমায় ইউরোপিয়ান ইনভেস্টমেন্ট ব্যাংক-এর সক্রিয় অংশগ্রহণের বিষয়ে বিশেষ গুরুত্ব প্রদান করেন। পিকেএসএফের সঙ্গে খাদ্য নিরাপত্তা, নারী ক্ষমতায়ন, ইত্যাদি বিষয়ে কাজ করার বিষয়েও তারা আলোচনা করেন।

বিদায়ী রাষ্ট্রদূত ২০২৬ সালে বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জানান, ইতোমধ্যে এ বিষয়ে বাংলাদেশ সরকার কর্তৃক স্মোথ ট্রানজিশন স্ট্রেটেজি (এসটিএস) প্রণয়নের কার্যক্রম চূড়ান্ত পর্যায়ে রয়েছে এবং উচ্চ পর্যায়ের জাতীয় কমিটি এই কৌশলপত্র বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আরও বলেন, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ হতে উত্তরণ মসৃণ ও টেকসই করার জন্য বাংলাদেশ সরকার প্রতিনিয়ত ইউএনসিডিপি ও জাতিসংঘের অন্যান্য সংস্থাসমূহের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

রাজনৈতিক ঐকমত্যের ওপর নির্ভর করবে নির্বাচনের টাইমলাইন

Published

on

ফরচুন সুজ

প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেছেন, সংস্কার কমিশনগুলো তিন মাসের মধ্যে প্রতিবেদনগুলো দেবে। সেগুলো নিয়ে উপদেষ্টা পরিষদ রাজনৈতিক দল, সমাজের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে কথা বলবে। এরপর রিফর্মের বিষয়ে রাজনৈতিক দলগুলো একটা ন্যূনতম ঐকমত্যে আসবে। ঐকমত্যের ওপর নির্ভর করবে নির্বাচনের টাইমলাইন। কারণ কতটুকু রিফর্ম লাগবে সেটা দেখার বিষয়।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে তৃতীয় দফার সংলাপ শেষে শনিবার (৫ অক্টোবর) রাতে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে বৈঠকের বিষয়ে সংবাদ সম্মেলন করেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম ও প্রেস সচিব শফিকুল আলম। এসময় নির্বাচনী রোডম্যাপ নিয়ে রাজনৈতিক দলগুলোর আলোচনার বিষয়ে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শফিকুল আলম বলেন, নির্বাচনী রোড ম্যাপের ব্যাপারে যে আলাপটা হচ্ছে সেটা হচ্ছে ছয়টা কমিশন গঠন করা হয়েছে, তার পাঁচটি পূর্ণাঙ্গ করা হয়েছে। বাকিটা দু’একদিনের মধ্যে ঘোষণা হবে।

রাজনৈতিক দলগুলোকে নির্বাচনী রোডম্যাপ নিয়ে উপদেষ্টা পরিষদের বক্তব্য প্রসঙ্গে প্রেস সচিব বলেন, ছয়টি কমিশন বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দল, স্টেকহোল্ডারের সঙ্গে কথা বলবে, তাদের তিন মাসের টাইমলাইনের মধ্যে। এরপর তিন মাসের মধ্যে একটা রিপোর্ট দেবেন। প্রতিবেদনগুলো নিয়ে আবার উপদেষ্টা পরিষদ রাজনৈতিক দল, সমাজের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে কথা বলবেন। এরপর রিফর্মের বিষয়ে রাজনৈতিক দলগুলো একটা ন্যূনতম ঐকমত্যে আসবে। ঐকমত্যের ওপর নির্ভর করবে টাইমলাইনটা। কারণ কতটুকু রিফর্ম লাগবে সেটা দেখার বিষয়।

তিনি আরও বলেন, একইসঙ্গে প্রধান উপদেষ্টা বলেছেন নির্বাচনী কাজগুলো এগিয়ে যাবে, নির্বাচনের প্রস্তুতি, নির্বাচন কমিশন গঠনের কাজগুলো এগিয়ে যাবে। কারণ ঐকমত্যটা রিফর্মের ব্যাপারে রিচ হলে যাতে খুব দ্রুত নির্বাচনটা দিয়ে দেওয়া যায়।

শফিকুল আলম বলেন, এখনই আমরা টাইমটা বলতে পারছি না। প্রসিডিওরটা কীভাবে হবে তা স্পষ্ট দেখতে পাচ্ছি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দুর্গাপূজার ছুটিতে ঢাকা-কক্সবাজার চলবে ৭ বিশেষ ট্রেন

Published

on

ফরচুন সুজ

দুর্গাপূজার ছুটিতে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে সাতটি বিশেষ যাত্রীবাহী ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে। নিয়মিত দুই জোড়া ট্রেনের পাশাপাশি ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত বিশেষ ট্রেনগুলো চলাচল করবে।

এরই মধ্যে শিডিউল প্রকাশ করেছে রেলওয়ে। শনিবার (৫ অক্টোবর) কক্সবাজার আইকনিক রেল স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. গোলাম রব্বানী এ তথ্য নিশ্চিত করেন।

রেলওয়ের তথ্যমতে, সাপ্তাহিক ছুটির পাশাপাশি এবার দুর্গাপূজার ছুটির কারণে টানা তিনদিনের সরকারি ছুটি পাচ্ছেন কর্মজীবীরা। বর্ষা মৌসুমের শেষের দিকে শীতের আগমনী সময়ে পর্যটন নগরী কক্সবাজারে পর্যটকের উপস্থিতি বাড়ে। দুর্গাপূজার ছুটিসহ টানা তিনদিনের ছুটির কারণে ১০ অক্টোবর ঢাকা থেকে কক্সবাজারে রাতের ট্রেনটিতে টিকিটের জন্য রেল ভবনসহ রেলের প্রধান কার্যালয়গুলোতে চাহিদাপত্র ও আবেদন জমা দিচ্ছেন যাত্রীরা। চাহিদা বিবেচনা করে রেলওয়ে বিশেষ ট্রেন সার্ভিসটি চালানোর পদক্ষেপ নেয়।

রেলওয়ে আরও জানায়, ঢাকা থেকে রাতে কক্সবাজারগামী বিশেষ ট্রেনটিতে আসন থাকবে ৫১৮টি। তবে দিনের বেলা কক্সবাজার থেকে ঢাকামুখী ট্রেনে আসন সংখ্যা থাকছে ৬৩৪টি। ট্রেনটি ১০ অক্টোবর রাত ১১টায় ঢাকা থেকে ছেড়ে পরদিন সকাল ৭টা ৩০ মিনিটে কক্সবাজার পৌঁছাবে। ১৩ তারিখ পর্যন্ত ট্রেনটি কক্সবাজারে যাত্রী পরিবহন করবে।

এরপর ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত প্রতিদিন কক্সবাজার থেকে দুপুর ১টা ৪০ মিনিটে ছেড়ে রাত ১০টায় ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছাবে ট্রেন।

বিষয়টি নিয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেন, তিনদিনের টানা ছুটির কারণে যাত্রী চাহিদার বিষয়টি প্রাধান্য দিয়ে ঢাকা-কক্সবাজার রুটে চারদিনে মোট সাতটি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে। দূরত্ব বেশি হওয়ায় ঢাকা থেকে কক্সবাজার রুটে যাত্রীরা ট্রেনের নিরাপদ ও আনন্দদায়ক ভ্রমণের সুযোগ পাচ্ছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেপ্তার

Published

on

ফরচুন সুজ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব আবুল কালাম আজাদকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (৫ অক্টোবর) রাজধানীর ধানমন্ডি থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) রেজাউল করিম মল্লিক।

তিনি বলেন, তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ও মামলা রয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। রোববার (৬ অক্টোবর) রিমান্ড চেয়ে তাকে আদালতে সোপর্দ করা হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দুর্গাপূজায় সারাদেশে দুই লাখ আনসার মোতায়েন

Published

on

ফরচুন সুজ

সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা নিশ্চিত করতে সারাদেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণপ্রাপ্ত ২ লাখ সদস্য মোতায়েন করা হচ্ছে। এরমধ্যে অধিক গুরুত্বপূর্ণ মণ্ডপে ৮ জন এবং গুরুত্বপূর্ণ মণ্ডপে ৬ জন ও সাধারণ মণ্ডপে ৬ জন করে আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হবে।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে রাজধানীর খিলগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদরদপ্তরে মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ এসব তথ্য জানান।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে প্রতিবছরের মতো সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২৪ উদযাপন উপলক্ষে ৬ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত আটদিন, সারাদেশের ৩২ হাজারের বেশি পূজামণ্ডপে ২ লাখ ১২ হাজার ১৯২ জন প্রশিক্ষণপ্রাপ্ত আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশের পরিপ্রেক্ষিতে এরই মধ্যে সদস্যদের দিকনির্দেশনা প্রদান করা হয়েছে। দেশের সব বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ে আইনশৃঙ্খলা কমিটি এবং সর্বস্তরের নাগরিক কমিটির সঙ্গে প্রয়োজনীয় সমন্বয় সম্পন্ন হয়েছে।

আনসার বাহিনীর মহাপরিচালক বলেন, চলমান পরিস্থিতির আলোকে সব নিরাপত্তা সংস্থার মূল্যায়নের ভিত্তিতে নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় পূজামণ্ডপগুলোতে অধিক গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ এবং সাধারণ হিসেবে আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, অধিক গুরুত্বপূর্ণ মণ্ডপে আটজন, গুরুত্বপূর্ণ মণ্ডপে ছয়জন ও সাধারণ মণ্ডপে ছয়জন করে আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হবে। তারা ৮ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ছয়দিন পূজামণ্ডপের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।

এছাড়া সারাদেশে ৬৪টি জেলায় যে কোনো পরিস্থিতি মোকাবিলায় ব্যাটালিয়ন আনসারদের মোট ৯২টি টিম মোবাইল স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। প্রতিটি টিমে ছয়জন করে সদস্য থাকবেন। এসব স্ট্রাইকিং ফোর্স টিম আগামী ৬ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত মোট আটদিন নিয়মিত নিরাপত্তা টহলের মাধ্যমে পূজামণ্ডপে নিরাপত্তা সমন্বয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি জানান, প্রথমবারের মতো মোতায়েন করা সদস্যদের প্রাপ্য ভাতা পূজা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই বিতরণ করা হবে, যা গুরুত্বপূর্ণ ডিউটি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আনসার ও ভিডিপি সদস্যদের আরও বেশি উৎসাহ ও মনোবল বৃদ্ধিতে সহায়তা করবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আমরা মাঠে আছি, নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন: সেনাপ্রধান

Published

on

ফরচুন সুজ

সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজাকে কেন্দ্র করে সারাদেশে সেনা মোতায়েন করা হয়েছে জানিয়ে সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার- উজ-জামান বলেছেন, সবাই নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন। সারাদেশে সেনাবাহিনী মোতায়েন রয়েছে।

আজ শনিবার বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সেনাপ্রধান বলেন, সবাই যার যার ধর্ম সেই সেই পালন করবেন। সেজন্য যা কিছু করতে হয় তা আমরা করবো। আমরা মাঠে আছি। আপনারা নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন, পূজা করবেন।

তিনি বলেন, আপনাদের কোনো ভয় পাওয়ার কারণ নেই, সারাদেশে সেনাবাহিনী মোতায়েন রয়েছে, আমি বিশেষভাবে বলে দিয়েছি।

এ সময় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সভাপতিসহ সনাতন ধর্মাবলম্বীদের নেতারা উপস্থিত ছিলেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার1 hour ago

দেশ ছেড়েছে ফরচুন সুজের চেয়ারম্যান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে চমড়াখাতে তালিকাভুক্ত কোম্পানি ফরচুন সুজ লিমিটেডের শেয়ার নিয়ে নানা ধরনের কারসাজি, অনিয়মের অভিযোগ বহুদিনের।...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার3 hours ago

বিএসসির তেলবাহী জাহাজে আগুন, তদন্তে ৮ সদস্যের কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) মালিকানাধীন এমটি ‘বাংলার সৌরভ’ নামে একটি তেলবাহী...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার3 hours ago

সাবমেরিন ক্যাবলসের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার4 hours ago

লভ্যাংশ বিতরণ করেনি ১৪ কোম্পানি, চেয়ারম্যান-এমডিদের বিএসইসিতে তলব

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৪টি কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও কোম্পানি সচিবকে তলব করেছে নিয়ন্ত্রক সংস্থা...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার8 hours ago

চট্টগ্রামে বিএসসির তেলবাহী জাহাজে আগুন, নিহত ১

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) মালিকানাধীন এমটি ‘বাংলার সৌরভ’ নামে একটি তেলবাহী...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার9 hours ago

সাপ্তাহিক রিটার্নে লোকসানে ২০ খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর-০৩ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ২০ খাতে।...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার9 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ৩.৪৬ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার13 hours ago

সপ্তাহজুড়ে ব্লকে ১০ কোম্পানির সর্বোচ্চ লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর – ০৩ অক্টোবর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার13 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর- ০৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া...

ফরচুন সুজ ফরচুন সুজ
পুঁজিবাজার14 hours ago

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৩২ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৯ সেপ্টেম্বর- ০৩ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া...

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ফরচুন সুজ
পুঁজিবাজার1 hour ago

দেশ ছেড়েছে ফরচুন সুজের চেয়ারম্যান

ফরচুন সুজ
রাজধানী2 hours ago

১৫ খাল খননে দূর হবে রাজধানীর ৮০ শতাংশ জলাবদ্ধতা

ফরচুন সুজ
অর্থনীতি2 hours ago

আর্থিক খাতে অপরাধ করে কেউ পার পাবে না: অর্থ উপদেষ্টা

ফরচুন সুজ
জাতীয়2 hours ago

রাজনৈতিক ঐকমত্যের ওপর নির্ভর করবে নির্বাচনের টাইমলাইন

ফরচুন সুজ
পুঁজিবাজার3 hours ago

বিএসসির তেলবাহী জাহাজে আগুন, তদন্তে ৮ সদস্যের কমিটি

ফরচুন সুজ
পুঁজিবাজার3 hours ago

সাবমেরিন ক্যাবলসের লভ্যাংশ ঘোষণা

ফরচুন সুজ
অন্যান্য3 hours ago

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন

ফরচুন সুজ
স্বাস্থ্য3 hours ago

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু

ফরচুন সুজ
জাতীয়3 hours ago

দুর্গাপূজার ছুটিতে ঢাকা-কক্সবাজার চলবে ৭ বিশেষ ট্রেন

ফরচুন সুজ
আন্তর্জাতিক4 hours ago

পাকিস্তানে ব্যাপক সংঘর্ষ, সেনা মোতায়েন

ফরচুন সুজ
জাতীয়4 hours ago

সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেপ্তার

ফরচুন সুজ
পুঁজিবাজার4 hours ago

লভ্যাংশ বিতরণ করেনি ১৪ কোম্পানি, চেয়ারম্যান-এমডিদের বিএসইসিতে তলব

ফরচুন সুজ
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

ইবির এএসএম স্টুডেন্টের আত্মপ্রকাশ

ফরচুন সুজ
কর্পোরেট সংবাদ8 hours ago

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত

ফরচুন সুজ
রাজনীতি8 hours ago

অন্তর্বর্তী সরকারকে যৌক্তিক সময় দিতে চাই: জামায়াত আমির

ফরচুন সুজ
রাজনীতি8 hours ago

প্রধান উপদেষ্টার কাছে নির্বাচনী রোড ম্যাপ চেয়েছি: ফখরুল

ফরচুন সুজ
জাতীয়8 hours ago

দুর্গাপূজায় সারাদেশে দুই লাখ আনসার মোতায়েন

ফরচুন সুজ
পুঁজিবাজার8 hours ago

চট্টগ্রামে বিএসসির তেলবাহী জাহাজে আগুন, নিহত ১

ফরচুন সুজ
প্রবাস8 hours ago

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৬০২ অভিবাসী আটক

ফরচুন সুজ
জাতীয়8 hours ago

আমরা মাঠে আছি, নির্ভয়ে পূজামণ্ডপে যাবেন: সেনাপ্রধান

ফরচুন সুজ
টেলিকম ও প্রযুক্তি9 hours ago

মনিটাইজেশন আরও সহজ করছে ফেসবুক

ফরচুন সুজ
পুঁজিবাজার9 hours ago

সাপ্তাহিক রিটার্নে লোকসানে ২০ খাতের বিনিয়োগকারীরা

ফরচুন সুজ
জাতীয়9 hours ago

বাংলাদেশের সোনার খনি হচ্ছে ইলিশ সম্পদ: মৎস্য উপদেষ্টা

ফরচুন সুজ
পুঁজিবাজার9 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ৩.৪৬ শতাংশ

ফরচুন সুজ
জাতীয়9 hours ago

চলতি মাসেই হজ প্যাকেজ ঘোষণা: ধর্ম মন্ত্রণালয়

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১