Connect with us

খেলাধুলা

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট ৫ সেপ্টেম্বর

Published

on

ব্লকে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম আসরের প্লেয়ার্স ড্রাফট হতে যাচ্ছে ৫ সেপ্টেম্বর। আগামীকাল থেকে যাওয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সভায় এ নিয়ে আলোচনার কথা রয়েছে।

বিসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিপিএলের সবশেষ কয়েক আসরেই প্লেয়ার পেতে কঠোর পরিশ্রম করতে হয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলোর। টুর্নামেন্টের মাঝপথে গিয়ে দলগুলো শক্তি বৃদ্ধি পেত। তবে এবার সে ঝামেলা থেকে বাঁচতে আগেই প্লেয়ার্স ড্রাফটের আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এতে করে দলগুলোও চাহিদা অনুযায়ী খেলোয়াড়দের দলে ভেড়াতে পারবে।

বিপিএলের আগামী আসরে অংশ নেওয়ার জন্য বেশ কয়েকটি নতুন ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখালেও সাত দল নিয়ে হবে আসন্ন টুর্নামেন্ট। কুমিল্লা ভিক্টোরিয়ান্স, সিলেট স্ট্রাইকার্স, রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও দুর্দান্ত ঢাকা থাকছে এবারও।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া

Published

on

ব্লকে

বাংলাদেশ দাবা ফেডারেশনে চলছিল জাতীয় দাবা প্রতিযোগিতার ১২তম রাউন্ডের খেলা। আজ গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান খেলছিলেন আরেক গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে। বেলা ৩টায় শুরু হওয়া ম্যাচটিতে খেলতে খেলতেই ৫টা ৫২ মিনিটে লুটিয়ে পড়েন জিয়াউর। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পর মারা যান তিনি।

জিয়া লুটিয়ে পড়লে তাঁর প্রতিপক্ষসহ আরও অনেকেই এগিয়ে এসে তাঁকে তুলে ধরেন। সঙ্গে সঙ্গেই তাঁকে শাহবাগের ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দাবা ফেডারেশন থেকে হাসপাতালে পৌঁছাতে ৯ মিনিট সময় লাগে। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকেরা দ্রুতই তাঁর চিকিৎসা শুরু করেন।

দাবা ফেডারেশনের ঘনিষ্ঠ কয়েকটি সূত্র জানিয়েছে, প্রায় ১৫ মিনিট পর্যন্ত চিকিৎসকেরা তাঁর পালস খুঁজে পাননি। পরে চিকিৎসকেরা জানিয়েছেন, হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মারা গেছেন জিয়া। ১৯৭৪ সালের ১ মে জন্ম নেওয়া এই গ্র্যান্ডমাস্টারের মৃত্যুসনদ চিকিৎসকেরা দিয়েছেন ৭টা ২০ মিনিটের দিকে। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৫০ বছর।

হাসপাতালে পৌঁছানোর পরই জিয়ার স্ত্রী কান্নায় ভেঙে পড়েন। চিকিৎসকদের কাছ থেকে মৃত্যুসনদ পাওয়ার পর কান্নার সেই বেগ আরও বাড়ে। কারও সান্ত্বনাই থামাতে পারছিল না তাঁর সেই কান্না।

শুধু জিয়ার স্ত্রীই নন, এ সময় কান্নায় ভেঙে পড়েন তাঁর সহখেলোয়াড়দের অনেকেই। জিয়ার অকালমৃত্যুতে দাবাসহ বাংলাদেশের ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

স্ট্রোক করেছেন জাতীয় দলের সাবেক ওপেনার

Published

on

ব্লকে

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ব্যাটসম্যান ও জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজার নাফিস ইকবাল গুরুতর অসুস্থ। তাঁকে চট্টগ্রাম থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হয়েছে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী নাফিসের অসুস্থতার খবর গণমাধ্যমকে নিশ্চিত করে বলেছেন, ‘নাফিসের মাইনর স্ট্রোক হয়েছে। তাঁকে চট্টগ্রাম থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হচ্ছে। ঢাকায় তাঁকে বাংলাদেশ স্পেশেলাইজড হাসপাতালের ভর্তি করা হবে। বিকেল চারটার মধ্যে তাঁর ঢাকায় চলে আসার কথা।’

৩৯ বছর বয়সী নাফিস বাংলাদেশের হয়ে ১১টি টেস্ট ও ১৬টি ওয়ানডে খেলেছেন। টেস্টে একটি সেঞ্চুরি ও দুটি ফিফটি আছে। ওয়ানডেতে আছে দুটি ফিফটি। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১২০টি, লিস্ট ‘এ’ ১১২টি। ২০০৪ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে তাঁর টেস্ট অভিষেক হয়।

ওয়ানডে অভিষেকটা অবশ্য আরও আগে, ইংল্যান্ডের বিপক্ষে ২০০৩ সালের নভেম্বরে। ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের সেই ম্যাচটিই নাফিস ইকবালের শেষ ওয়ানডে। শেষ টেস্ট খেলেছেন ২০০৬ সালে বগুড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে। চোটের কারণে তাঁর ক্যারিয়ার দীর্ঘ হয়নি।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খানের ভাইয়ের ছেলে এবং জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফিস। ২০২২ সাল থেকে জাতীয় দলের টিম ম্যানেজারের দায়িত্বে ছিলেন, পরে তাঁকে জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজার করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজের সূচি চূড়ান্ত

Published

on

ব্লকে

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তানে গিয়ে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ, এটা আগেই জানা ছিল। এবার টাইগারদের বিপক্ষে হোম সিরিজের সূচি ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সূচি অনুসারে, বাংলাদেশ আগস্টে পাকিস্তান সফরে যাবে। এ সফরে দ্য গ্রিন ম্যানদের বিপক্ষে কেবল দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্টটি রাওয়ালপিন্ডিতে হবে। যা আগামী ২৫ আগস্ট শুরু হবে। আর দ্বিতীয় ও শেষ টেস্টটি ৩০ আগস্ট করাচিতে গড়াবে।

এদিকে ঐতিহ্যগতভাবে আগস্ট মাসে সিরিজ খেলে না পাকিস্তান। নিজেদের ইতিহাসে এই মাসে কেবল দুটি টেস্ট ম্যাচ খেলেছে তারা। ২০০৩ সালে সেটিও বাংলাদেশের বিপক্ষেই। এ সময়ে না খেলার কারণ হলো, আগস্টে দেশটির আবহাওয়া অত্যন্ত উষ্ণ থাকে। যা খেলার জন্য আদর্শ হিসেবে বিবেচিত হয় না।

অন্যদিকে বাংলাদেশের পর চলতি বছরই ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে পাকিস্তান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

কোপা আমেরিকার সেমিতে মেসির আর্জেন্টিনা

Published

on

ব্লকে

রুদ্ধশ্বাস ম্যাচে টাইব্রেকারে ইকুয়েডরকে হারিয়ে কোপার সেমিফাইনালে উঠেছে মেসির আর্জেন্টিনা। ৯০ মিনিট শেষে ম্যাচ ১-১ সমতায় শেষ হলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে মেসি পেনাল্টি মিস করলেও বাকি সকলেই জালের দেখা পান। আর ইকুয়েডরের প্রথম দুই ফুটবলার পেনাল্টি ঠেকিয়ে আবারও নায়ক বনে যান এমিলিয়ানো মার্টিনেজ।

ম্যাচের ৬৪তম মিনিটে এনার ভ্যালেন্সিয়া পেনাল্টি মিস না করলে হয়তো খেলা টাইব্রেকারে গড়াত এখন। তবে সেটা আর হয়নি। প্রথম হাফে করা লিসান্দ্রো মার্টিনেজের গোল আর্জেন্টিনাকে ম্যাচের নব্বই মিনিট পর্যন্ত এগিয়ে রেখেছিলো। তবে ৯১তম মিনিটে কেভিন রদ্রিগেজ ইকুয়েডরকে সমতায় ফেরায়। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। কোপা আমেরিকায় কোয়ার্টার ও সেমিফাইনালে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ৩০ মিনিট আর খেলা হয় না। ম্যাচ সরাসরি গড়ায় টাইব্রেকারে।

সেই টাইব্রেকারে ইকুয়েডরকে ৪-২ গোলে হারায় আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের হয়ে প্রথম পেনাল্টি নেন লিওনেল মেসি। তবে তিনি ক্রসবারে মারেন। কিন্তু ইকুয়েডরের নেয়া প্রথম দুই পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে যান আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। আর অপরদিকে আর্জেন্টিনা হয়ে বাকি চার পেনাল্টিতে গোল করেন আলভারেজ, অ্যালিস্টার, মন্টিয়েল ও ওটামেন্ডি।

২০২২ বিশ্বকাপ ফাইনালেও এই মার্টিনেজের বীরত্বে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। তখন টাইব্রেকারে কোম্যান ও চুয়ামেনির পেনাল্টি সেভ করে দলকে শিরোপা এনে দিয়েছিলেন এমিলিয়ানো মার্টিনেজ।

এর আগে প্রথম হাফে আক্রমণে আধিপত্য দেখানোর পর দ্বিতীয় হাফেও সেই ধারা বজায় রাখে ইকুয়েডর। বারবার আর্জেন্টিনার শিবিরে হানা দেয় ভ্যালেন্সিয়া-পায়েজরা। এরই মধ্যে ম্যাচের ৬২ মিনিটে পেনাল্টি পায় ইকুয়েডর। ডি-বক্সের ভিতরে ডি পলের হাতে বল লাগলে পেনাল্টি পায় ইকুয়েডর।

তবে পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেনি ইকুয়েডরের স্ট্রাইকার এনার ভ্যালেন্সিয়া। আর্জেন্টাইন গোলরক্ষক বিপরীত দিকে ঝাঁপ দিলেও ভ্যালেন্সিয়া বারে মারেন। এরপরও বেশকিছু সুযোগ পেয়েছে ইকুয়েডর। তবে সেসব আক্রমণে তেমন ধার ছিল না। তবে নির্ধারিত সময়ের পর বাড়ানো সময়ের প্রথম মিনিটে ইকুয়েডরকে সমতায় ফেরান কেভিন রদ্রিগেজ। তাতে ১-১ গোলে শেষ হয় আর্জেন্টিনা-ইকুয়েডরের নির্ধারিত সময়ের ম্যাচ।

এর আগে, প্রথম হাফের ৩৫তম মিনিটে ম্যাচে নিজেদের প্রথম কর্নার থেকেই গোল পায় আর্জেন্টিনা। মেসির নেয়া কর্নার প্রথম ম্যাক অ্যালিস্টারের মাথায় লেগে পিছনে চলে যায়। তা পেয়ে সহজে হেডে গোল করেন লিসান্দ্রো মার্টিনেজ। এ জয়ে সেমিফাইনাল নিশ্চিত হল আর্জেন্টিনার।

এদিকে, এ ম্যাচে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে নিয়ে শঙ্কা ছিল। তবে মেসি পুরো ম্যাচই খেলেছেন; যদিও পারফর্মেন্স তেমনটা ছিল না।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিশ্বকাপ জিতেই ১ নম্বর অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া

Published

on

ব্লকে

১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। বার্বাডোজে ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো ২০ ওভারের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন রোহিত শর্মার দল। বিশ্বকাপজুড়েই ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স ছিল দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। বিশ্বকাপে দেড় শর বেশি স্ট্রাইক রেটে ১৪৪ রান করা পান্ডিয়া বল হাতে নিয়েছেন ১১ উইকেট। এমন পারফরম্যান্সের স্বীকৃতি র‍্যাঙ্কিংয়েও পেয়েছেন এই অলরাউন্ডার। প্রথম ভারতীয় পুরুষ খেলোয়াড় হিসেবে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ১ নম্বর অলরাউন্ডার হয়েছেন পান্ডিয়া।

ফাইনালে ভয়ংকর হয়ে ওঠা দুই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হাইনরিখ ক্লাসেন ও ডেভিড মিলারকে ফেরানো পান্ডিয়া দুই ধাপ এগিয়ে উঠেছেন শীর্ষে। তবে এককভাবে নয়, ২২২ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে যৌথভাবে শীর্ষস্থান ভাগাভাগি করছেন পান্ডিয়া। পান্ডিয়া বোলিংয়ে ৬ ধাপ এগিয়ে ৫২ নম্বরে ও ব্যাটিংয়ে ২ ধাপ এগিয়ে উঠেছেন ৬২ নম্বরে।

পান্ডিয়া ছাড়াও আজ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে এক ধাপ করে এগিয়েছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস (৩), জিম্বাবুয়ের সিকান্দার রাজা (৪) ও বাংলাদেশের সাকিব আল হাসান (৫)। তাঁরা এগিয়েছেন মূলত আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী চার ধাপ পিছিয়ে দুই থেকে ছয়ে নেমে যাওয়ায়।

টি-টোয়েন্টি ব্যাটিং ও বোলিংয়ে শীর্ষে কোনো পরিবর্তন নেই। অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও ইংল্যান্ডের আদিল রশিদ ধরে রেখেছেন ১ নম্বর জায়গাটা। বোলিংয়ে বড় লাফ দিয়ে দুইয়ে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার আনরিখ নর্কিয়া। বিশ্বকাপে ১৫ উইকেট নেওয়া ফাস্ট বোলার সাত ধাপ এগিয়ে উঠে এসেছেন দ্বিতীয় স্থানে।

এগিয়েছেন বিশ্বকাপজয়ী ভারতের চার বোলার অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা ও অর্শদীপ সিংও। এক ধাপ এগিয়ে সাতে উঠেছেন বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল। তিন ধাপ এগিয়ে আটে উঠেছেন বাঁহাতি রিস্ট স্পিনার কুলদীপ যাদব। অবিশ্বাস্য এক বিশ্বকাপ কাটিয়ে সেরা খেলোয়াড় হওয়া পেসার যশপ্রীত বুমরা ১২ ধাপ এগিয়ে উঠেছেন ১২ নম্বরে। তাঁর ঠিক পরের স্থানটাতেই আছেন যৌথভাবে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি ভারতীয় পেসার অর্শদীপ সিং। দক্ষিণ আফ্রিকার তাব্রেইজ শামসি ৫ ধাপ এগিয়ে উঠেছেন ১৫ নম্বরে।

বিশ্বকাপ জিতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেওয়া রোহিত শর্মা ক্যারিয়ার শেষ করেছেন ৩৬ নম্বরে থেকে। দুই ধাপ এগিয়েছেন ভারত অধিনায়ক। সাত ধাপ এগিয়ে কোহলি উঠেছেন ৪০ নম্বরে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লকে ব্লকে
পুঁজিবাজার50 mins ago

ব্লকে যমুনা অয়েলের ১১৮ কোটি টাকার লেনদেন

বিদায়ী সপ্তাহে (৩০ জুন-০৪ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে লেনদেন হওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকা...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 hour ago

ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ডের সর্বোচ্চ দরপতন

বিদায়ী সপ্তাহে (৩০ জুন-০৪ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৩ কোম্পানির মধ্যে ৪০টির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে আফতাব অটো

বিদায়ী সপ্তাহে (৩০ জুন-০৪ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৩ কোম্পানির মধ্যে ৩২৯টির শেয়ার ও...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

সাপ্তাহিক লেনদেনে ‘এ’ ক্যাটাগরির আধিপত্য

বিদায়ী সপ্তাহে (৩০ জুন-০৪ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৩ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার19 hours ago

ডিএসইতে মূলধন বেড়েছে সাড়ে ৯ হাজার কোটি টাকা

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৩০ জুন থেকে ৪ জুলাই) গড় লেনদেন ৯ শতাংশের বেশি বেড়েছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

শেয়ারবাজার থেকে বান্ধবীকেও বড় মুনাফা তুলে দিতেন মতিউর

ছাগলকাণ্ডে দেশজুড়ে আলোচিত সাবেক রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান শেয়ারবাজার থেকে নানান কারসাজিতে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতেন। প্লেসমেন্ট বাণিজ্য এবং...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৭২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৬৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

ডিএসই থেকে সরকারের রাজস্ব আয় ২৪৪ কোটি টাকা

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে সরকারের রাজস্ব আয় আগের অর্থবছরের একই সময়ের তুলনায় ২০২৩-২৪ অর্থবছরে ১১ দশমিক...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্যাটাগরি পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে। বন্ডটিকে ‘এন’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে। ঢাকা...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

রূপালী লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির মধ্যে ১৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের মধ্যে ২৬৫টির শেয়ারদর বেড়েছে। এদিন...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

বাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা, একদিনে সূচক বাড়লো ১২৩ পয়েন্ট

বাজেটে ক্যাপিটাল গেইন ট্যাক্স আরোপ ইস্যুকে কেন্দ্র করে পুঁজিবাজার বিনিয়োকারীদের মধ্যে অস্থিরতা, হতাশা দেখা দেয়। ফলে বাজারে পতন চলতে থাকে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

উত্তরা ব্যাংকের এমডির শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

পেনিনসুলা চিটাগংয়ের নাম সংশোধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দি পেনিনসুলা চিটাগং লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

দুই কোটি শেয়ার হস্তান্তর করবেন ইয়াকিন পলিমারের উদ্যোক্তা-পরিচালকরা

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ইয়াকিন পলিমার লিমিটেডের ৮ জন উদ্যোক্তা ও পরিচালক ২ কোটি ০৬ লাখ ৩২ হাজার ৩৩০টি...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

সিটি ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

দেড় ঘণ্টায় ৩৩০ কোম্পানির দরবৃদ্ধি, সূচক বাড়লো ৬৯ পয়েন্ট

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড়...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

শেয়ারদর বেড়েছে ৪০ শতাংশ, কারণ জানে না ওয়াটা কেমিক্যালস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়াটা কেমিক্যালস লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিক হারে বাড়ছে। গত একমাস একাধারে বেড়েই চলেছে কোম্পানিটির শেয়ারদর। এতে কোম্পানির শেয়ারদর বেড়েছে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 days ago

মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লকে
জাতীয়7 mins ago

আজকের শিশুরাই আগামীর স্মার্ট বাংলাদেশের কারিগর: প্রধানমন্ত্রী

ব্লকে
জাতীয়10 mins ago

বাংলাদেশের রাজনৈতিক বন্ধু ভারত ও উন্নয়নের বন্ধু চীন: কাদের

ব্লকে
ধর্ম ও জীবন20 mins ago

পবিত্র আশুরা কবে, জানা যাবে সন্ধ্যায়

ব্লকে
পুঁজিবাজার50 mins ago

ব্লকে যমুনা অয়েলের ১১৮ কোটি টাকার লেনদেন

ব্লকে
পুঁজিবাজার1 hour ago

ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ডের সর্বোচ্চ দরপতন

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে আফতাব অটো

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

সাপ্তাহিক লেনদেনে ‘এ’ ক্যাটাগরির আধিপত্য

ব্লকে
আন্তর্জাতিক2 hours ago

নাগরিকত্ব দিচ্ছে সৌদি, যারা পাবেন এই সুযোগ

ব্লকে
আবহাওয়া3 hours ago

যেসব বিভাগে ভারি বর্ষণের আভাস

ব্লকে
রাজধানী3 hours ago

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ থাকবে শনিবার

ব্লকে
লাইফস্টাইল3 hours ago

সকালে খালি পেটে রসুন খাওয়ার উপকারিতা

ব্লকে
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

জনবল নিয়োগ দেবে স্কয়ার গ্রুপ

ব্লকে
আন্তর্জাতিক4 hours ago

ইতিহাসে প্রথম নারী অর্থমন্ত্রী পেল যুক্তরাজ্য

ব্লকে
রাজধানী4 hours ago

বায়ুদূষণের শীর্ষে উগান্ডার কাম্পালা, ঢাকার অবস্থান কত?

ব্লকে
জাতীয়4 hours ago

পদ্মা সেতুর জন্য বিশ্বে সম্মান পাচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ব্লকে
জাতীয়13 hours ago

অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য মালয়েশিয়াকে স্পিকারের আহ্বান

ব্লকে
আন্তর্জাতিক14 hours ago

মালয়েশিয়ান পাম অয়েলের দাম কমেছে

ব্লকে
আন্তর্জাতিক14 hours ago

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন কিয়ার স্টারমার

ব্লকে
সারাদেশ14 hours ago

বন্যায় ৬৬ প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

ব্লকে
স্বাস্থ্য15 hours ago

ডেঙ্গু আক্রান্ত আরও ২২ জন

ব্লকে
আন্তর্জাতিক15 hours ago

বিদেশি শিক্ষার্থীদের সুখবর দিলো ডেনমার্ক

ব্লকে
খেলাধুলা16 hours ago

দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া

ব্লকে
টেলিকম ও প্রযুক্তি16 hours ago

বিশ্বমানের টেলিকম সেবা নিশ্চিতে কাজ করছে সরকার: পলক

ব্লকে
জাতীয়16 hours ago

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা

ব্লকে
জাতীয়17 hours ago

রোগীদের আস্থা অর্জনে ডাক্তারদের আরো আন্তরিক হতে হবে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১