Connect with us

খেলাধুলা

অবশেষে ভারতের বিশ্বকাপ জয়

Published

on

রূপালী লাইফ

মহেন্দ্র সিং ধোনি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নুয়ান কুলাসেকেরার বলে ছয় হাঁকাচ্ছেন, এটাই গত ১৩ বছর ধরে ভারতের ক্রিকেটে সবচেয়ে বড় বিজ্ঞাপন হয়ে ছিল। একটা বিশ্বকাপের জন্য এরপর থেকে হন্যে হয়ে ঘুরেছে টিম ইন্ডিয়া। কিন্তু আসেনি। সাতমাস আগেই নিজেদের মাটিতে হেরেছিল ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল।

সেই আক্ষেপ মিটল নিজ থেকে বহুদূরের মাটিতে। ক্যারিবিয়ান দ্বীপ বার্বাডোজের কড়া রোদের নিচে আরেকবার বিশ্ব চ্যাম্পিয়ন ভারত। ১৭ বছর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের শিরোপা ঘরে তুলেছিল ম্যান ইন ব্লুরা। সেটা দিয়েই শিরোপার পথে নেমেছিল ধোনির ভারত। লম্বা অপেক্ষা শেষে আবারও সেই টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই শিরোপাখরা ঘুচালো দলটা।

বার্বাডোজে উৎসবের মঞ্চ আগেই সাজিয়ে রেখেছিল ভারত। ১৭৬ রানের শক্ত সংগ্রহ তারা দাঁড় করায় ফাইনালের মঞ্চে। বল হাতে শুরুটাও ছিল চ্যাম্পিয়নদের মতোই। মাঝে কুইন্টন ডি কক আর হেনরিখ ক্লাসেন দাঁড়ালেন দেয়াল হয়ে। এমনকি দক্ষিণ আফ্রিকার জয়টাও ছিল সময়ের ব্যাপার।

কিন্তু দক্ষিণ আফ্রিকার নামের পাশে যে লেগে আছে চোকার্স তকমা। ২৪ বলে ২৬ রানের সমীকরণটাই আর মেলানো হয়নি তাদের। আর্শদ্বীপ সিং আর জাসপ্রিত বুমরাহ একের পর এক ডট ডেলিভারিতে চাপ বাড়িয়েছেন। সঙ্গী ছিলেন হার্দিক পান্ডিয়া। স্নায়ুচাপের লড়াইয়ে জয় হলো ভারতেরই।

শেষ ওভারে দরকার ছিল ১৬ রান। হার্দিক পান্ডিয়ার ওই ওভারের প্রথম বলেই বাউন্ডারি লাইনে মিলারকে দুর্দান্ত এক ক্যাচে ফেরালেন সুর্যকুমার যাদব। দক্ষিণ আফ্রিকার ম্যাচ শেষ হয়ে গেল সেখানেই। শেষ ওভারে এলো ৮ রান। ব্যর্থ হলো হেনরিখ ক্লাসেনের ২৭ বলে ৫৪ রানের দুর্দান্ত সেই ইনিংস। ৭ রানের জয়ে বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন ভারত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বিশ্বকাপ জিতেই ১ নম্বর অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া

Published

on

রূপালী লাইফ

১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। বার্বাডোজে ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো ২০ ওভারের ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন রোহিত শর্মার দল। বিশ্বকাপজুড়েই ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স ছিল দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। বিশ্বকাপে দেড় শর বেশি স্ট্রাইক রেটে ১৪৪ রান করা পান্ডিয়া বল হাতে নিয়েছেন ১১ উইকেট। এমন পারফরম্যান্সের স্বীকৃতি র‍্যাঙ্কিংয়েও পেয়েছেন এই অলরাউন্ডার। প্রথম ভারতীয় পুরুষ খেলোয়াড় হিসেবে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ১ নম্বর অলরাউন্ডার হয়েছেন পান্ডিয়া।

ফাইনালে ভয়ংকর হয়ে ওঠা দুই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হাইনরিখ ক্লাসেন ও ডেভিড মিলারকে ফেরানো পান্ডিয়া দুই ধাপ এগিয়ে উঠেছেন শীর্ষে। তবে এককভাবে নয়, ২২২ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে যৌথভাবে শীর্ষস্থান ভাগাভাগি করছেন পান্ডিয়া। পান্ডিয়া বোলিংয়ে ৬ ধাপ এগিয়ে ৫২ নম্বরে ও ব্যাটিংয়ে ২ ধাপ এগিয়ে উঠেছেন ৬২ নম্বরে।

পান্ডিয়া ছাড়াও আজ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে এক ধাপ করে এগিয়েছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস (৩), জিম্বাবুয়ের সিকান্দার রাজা (৪) ও বাংলাদেশের সাকিব আল হাসান (৫)। তাঁরা এগিয়েছেন মূলত আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী চার ধাপ পিছিয়ে দুই থেকে ছয়ে নেমে যাওয়ায়।

টি-টোয়েন্টি ব্যাটিং ও বোলিংয়ে শীর্ষে কোনো পরিবর্তন নেই। অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ও ইংল্যান্ডের আদিল রশিদ ধরে রেখেছেন ১ নম্বর জায়গাটা। বোলিংয়ে বড় লাফ দিয়ে দুইয়ে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার আনরিখ নর্কিয়া। বিশ্বকাপে ১৫ উইকেট নেওয়া ফাস্ট বোলার সাত ধাপ এগিয়ে উঠে এসেছেন দ্বিতীয় স্থানে।

এগিয়েছেন বিশ্বকাপজয়ী ভারতের চার বোলার অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা ও অর্শদীপ সিংও। এক ধাপ এগিয়ে সাতে উঠেছেন বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল। তিন ধাপ এগিয়ে আটে উঠেছেন বাঁহাতি রিস্ট স্পিনার কুলদীপ যাদব। অবিশ্বাস্য এক বিশ্বকাপ কাটিয়ে সেরা খেলোয়াড় হওয়া পেসার যশপ্রীত বুমরা ১২ ধাপ এগিয়ে উঠেছেন ১২ নম্বরে। তাঁর ঠিক পরের স্থানটাতেই আছেন যৌথভাবে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি ভারতীয় পেসার অর্শদীপ সিং। দক্ষিণ আফ্রিকার তাব্রেইজ শামসি ৫ ধাপ এগিয়ে উঠেছেন ১৫ নম্বরে।

বিশ্বকাপ জিতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেওয়া রোহিত শর্মা ক্যারিয়ার শেষ করেছেন ৩৬ নম্বরে থেকে। দুই ধাপ এগিয়েছেন ভারত অধিনায়ক। সাত ধাপ এগিয়ে কোহলি উঠেছেন ৪০ নম্বরে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ঘুমকাণ্ড নিয়ে মুখ খুললেন তাসকিন

Published

on

রূপালী লাইফ

ভারতের বিপক্ষে তাসকিন আহমেদের পারফরম্যান্স সব সময় উজ্জ্বল। এরপরও টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের রোহিত-কোহলিদের বিপক্ষে একাদশে ছিল না ডানহাতি এই ফাস্ট বোলার। বিশ্বকাপে দলের সহঅধিনায়ক, স্বাভাবিকভাবে অটো চয়েজ হওয়ার কথা। কিন্তু তা হওয়ার ওঠে প্রশ্ন। তখন কিছু জানা না গেলেও সম্প্রতি সময়ে বের হয়ে আসছে আসল তথ্য।

চাঞ্চল্যকর এ খবর প্রকাশ করেছে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিব) সূত্র দিয়ে ক্রিকেটবিষয়ক গণমাধ্যমটি জানিয়েছে ভারতের বিপক্ষে ম্যাচের দিন ঘুম ভাঙেনি টাইগার এ পেসারের। যার কারণ ধরতে পারেননি টিম বাস। পরে তাকে ছাড়াই একাদশ সাজাতে বাধ্য হয় বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

যদিও বিব্রতকর ঘটনার জন্য সতীর্থদের কাছে ক্ষমাও চেয়েছিলেন তাসকিন। সে দিনের ঘটনার কথা স্বীকার করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সহ-অধিনায়ক। তিনি বলেন, ‘আমার একটু দেরি হয়েছিল (ভারত ম্যাচের আগে মাঠে পৌঁছাতে)। তবে যেটা বলা হচ্ছে টসের পর গেছি, এটা ভুল। টস হওয়ারও আধঘণ্টা বা ৪০ মিনিট আগে পৌঁছেছিলাম মাঠে।’

ভারতের বিপক্ষে টসের আগে মাঠে যাওয়ার কথার সত্যতা মিলেছে দলের সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসানের ব্যাখ্যায়। মঙ্গলবার (২ জুলাই) মেজর লিগ ক্রিকেট (এমএলসি) খেলতে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি সাকিব বলেন, ‘তাসকিন টস হওয়ার ৫-১০ মিনিট আগে মাঠে গিয়েছে। তখন হয়তো খেলানোর সুযোগ ছিল না। এ ছাড়া অন্য কারণও থাকতে পারে আমি তা জানি না।’

সে ম্যাচে তাসকিনের পরিবর্তে একাদশে সুযোগ দেওয়া হয় জাকের আলি অনিককে। কী কারণে ডানহাতি এ ফাস্ট বোলারকে খেলানো হয়নি, তা সাকিব বলতে না পারলেও দলের সহঅধিনায়ক জানান ঘুম নয়, অন্য কারণে তাকে একাদশে রাখা হয়নি।

তাসকিন বলেন, ‘টিম বাস আমি মিস করেছিলাম। সকাল সাড়ে ৮টায় ছিল বাস ছাড়ার সময়। বাস ছেড়েছিল ৮টা ৩৫ মিনিটে। আমি ৮টা ৪৩ মিনিটে গাড়িতে করে মাঠে গেছি। মানে বাসের সঙ্গে সঙ্গেই গিয়েছি। পরে পৌঁছেছি। আমাকে যে খেলায়নি, সেটা দেরিতে যাওয়ার জন্য নয়। এমনিই খেলায়নি।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

এলপিএলে তাসকিনের অভিষেক হতে পারে আজ

Published

on

রূপালী লাইফ

ডাম্বুলা সিক্সার্স ও ক্যান্ডি ফ্যালকন্সের ম্যাচ দিয়ে গতকাল পর্দা উঠেছে লঙ্কা প্রিমিয়ার লিগের। যেখানে ডাম্বুলা সিক্সার্সের হয়ে খেলেছেন বাংলাদেশের দুই ক্রিকেটার মুস্তাফিজুর রহমান ও তাওহিদ হৃদয়। আজ ক্যান্ডি ফেলকন্সের বিপক্ষে কলম্বো স্ট্রাইকার্সের হয়ে মাঠে নামবেন তাসকিন আহমেদ। পাল্লেকেলেতে বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হবে ম্যাচটি।

এবারই প্রথম এলপিএলে খেলছেন তাসকিন। সব ঠিক থাকলে আজ রাতেই এই ফ্র্যাঞ্চাইজি লিগে অভিষেক হতে যাচ্ছে তার। নিলাম থেকে ৫০ হাজার ডলারে এই ডানহাতি পেসারকে দলে ভিড়িয়েছে স্ট্রাইকার্স।

এদিকে গতকাল ডাম্বুলা সিক্সার্সের হয়ে নিজের প্রথম বলে উইকেট পেলেও বেশ খরুচে ছিলেন মুস্তাফিজ। সবমিলিয়ে ৩ ওভারে ৪৪ রান দিয়ে নেন ১ উইকেট। ৪টি ছক্কা ও ৩টি চার হজম করেন তিনি। ডট দিতে পারেন কেবল তিনটি। আগে ব্যাট করে সুবিধা করতে পারেননি হৃদয়ও। দলের বিপর্যয়ে মুখে চার নম্বরে ব্যাট করতে নেমে ২ বলে ১ রানের বেশি করতে পারেননি এই তরুণ ব্যাটার।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

রিশাদকে নিয়ে যা বললেন বাংলাদেশের নতুন কোচ

Published

on

রূপালী লাইফ

২০২০ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলেন নাভিদ নেওয়াজ। তার সময়েই যুব বিশ্বকাপের শিরোপার স্বাদ পেয়েছিল টাইগাররা। এরপর বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে চলে যান নিজ দেশে। কয়েক বছর বাদে আবারো টাইগার যুবাদের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন নাভিদ। ঢাকা ফিরে আজ সোমবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন নতুন এই কোচ।

সাংবাদিকদের মুখোমুখি হওয়ার পর প্রশাংসা করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ মাতানো রিশাদ হোসেনের। কেননা এই লেগিকে খুব ভালো করেই জানেন নাভিদ। ২০২০ সালে যুব বিশ্বকাপ খেলা না হলেও রিশাদ ছিলেন কোচের রাডারে। আর এবার জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭ ম্যাচে রিশাদ শিকার করেন ১৪ উইকেট।

নাভিদ বলেছিলেন, ‘প্লেয়ার আসবে যাবে। এমনকি ২০২০ সালের দল থেকেও অনেকে সামনে ভালো করেছে। রিশাদ একটি বড় উদাহরণ যে কিনা ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা পায়নি (২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে)। কিন্তু এখন তার খেলা দেখুন। ফলে গুরুত্বপূর্ণ ব্যাপার হল এই প্রোগ্রাম ভালোভাবে চালু রাখা সেই সাথে বড় গ্রুপটার প্রতিও দেখভাল করা।’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা নাকি জাতীয় দলের জন্য ক্রিকেটার তৈরি এমন প্রশ্নের জবাবে নাভিদ বলেন, ‘আসলে দুটিই। তবে এটা প্লেয়ারদের উপর বোঝার মত হয়ে যাবে এত দ্রুত (এসব চিন্তা করালে)। তারা মাত্র ১৭-১৮ বছর বয়সী। জাতীয় দলের স্বপ্ন সবার ভেতরেই আছে। তাদের আরও অনেক উদ্দেশ্যও আছে। আমাদের ৪০ জন ক্রিকেটার রয়েছে। তাদের জায়গা পেতে হবে অনূর্ধ্ব-১৯ দলের মাঝে। অনেক চ্যালেঞ্জিং হবে। অনেক ক্লোজ কল থাকবে। অনেক কিছু ঘটবে। সময় বলে দিবে কারা সামনে জাতীয় দলে খেলবে আর কারা খেলবে না।’

‘আমরা একই প্রত্যাশা রেখে এগিয়ে যেতে চাইব। যা চ্যালেঞ্জ তাদের আমরা দেব তা কঠিন হবে। চেষ্টা করব চাপের মাত্রাটা একই রাখতে যা ছেলেরা জাতীয় দল পর্যায়ে গিয়ে টের পাবে। চেষ্টা করব এমন গ্রুপ তৈরি করতে যারা ক্রিকেটের মাঠে বিভিন্ন ধরনের পরিস্থিতি সামাল দিতে দক্ষ এবং অভিজ্ঞ হবে।’-যোগ করেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট ৫ সেপ্টেম্বর

Published

on

রূপালী লাইফ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম আসরের প্লেয়ার্স ড্রাফট হতে যাচ্ছে ৫ সেপ্টেম্বর। আগামীকাল থেকে যাওয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সভায় এ নিয়ে আলোচনার কথা রয়েছে।

বিসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিপিএলের সবশেষ কয়েক আসরেই প্লেয়ার পেতে কঠোর পরিশ্রম করতে হয়েছিল ফ্র্যাঞ্চাইজিগুলোর। টুর্নামেন্টের মাঝপথে গিয়ে দলগুলো শক্তি বৃদ্ধি পেত। তবে এবার সে ঝামেলা থেকে বাঁচতে আগেই প্লেয়ার্স ড্রাফটের আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এতে করে দলগুলোও চাহিদা অনুযায়ী খেলোয়াড়দের দলে ভেড়াতে পারবে।

বিপিএলের আগামী আসরে অংশ নেওয়ার জন্য বেশ কয়েকটি নতুন ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখালেও সাত দল নিয়ে হবে আসন্ন টুর্নামেন্ট। কুমিল্লা ভিক্টোরিয়ান্স, সিলেট স্ট্রাইকার্স, রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও দুর্দান্ত ঢাকা থাকছে এবারও।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার13 mins ago

রূপালী লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির মধ্যে ১৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার28 mins ago

দরবৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের মধ্যে ২৬৫টির শেয়ারদর বেড়েছে। এদিন...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার46 mins ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার1 hour ago

বাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা, একদিনে সূচক বাড়লো ১২৩ পয়েন্ট

বাজেটে ক্যাপিটাল গেইন ট্যাক্স আরোপ ইস্যুকে কেন্দ্র করে পুঁজিবাজার বিনিয়োকারীদের মধ্যে অস্থিরতা, হতাশা দেখা দেয়। ফলে বাজারে পতন চলতে থাকে।...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার1 hour ago

উত্তরা ব্যাংকের এমডির শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার3 hours ago

পেনিনসুলা চিটাগংয়ের নাম সংশোধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দি পেনিনসুলা চিটাগং লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার3 hours ago

দুই কোটি শেয়ার হস্তান্তর করবেন ইয়াকিন পলিমারের উদ্যোক্তা-পরিচালকরা

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ইয়াকিন পলিমার লিমিটেডের ৮ জন উদ্যোক্তা ও পরিচালক ২ কোটি ০৬ লাখ ৩২ হাজার ৩৩০টি...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার4 hours ago

সিটি ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার4 hours ago

দেড় ঘণ্টায় ৩৩০ কোম্পানির দরবৃদ্ধি, সূচক বাড়লো ৬৯ পয়েন্ট

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড়...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার4 hours ago

শেয়ারদর বেড়েছে ৪০ শতাংশ, কারণ জানে না ওয়াটা কেমিক্যালস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়াটা কেমিক্যালস লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিক হারে বাড়ছে। গত একমাস একাধারে বেড়েই চলেছে কোম্পানিটির শেয়ারদর। এতে কোম্পানির শেয়ারদর বেড়েছে...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার5 hours ago

মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার5 hours ago

মেরিকোয় কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেরিকো বাংলাদেশ লিমিটেডর কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার5 hours ago

পুঁজিবাজারের তিন ব্যাংকের মাধ্যমেই রেমিট্যান্স এসেছে ৩৬ শতাংশ

২০২৩-২৪ অর্থবছরে পুঁজিবাজারে শরিয়াভিত্তিক তিন ব্যাংকের মাধ্যমে দেশে রেমিট্যান্স এসেছে ৮.৬৪ বিলিয়ন ডলার। যা এই অর্থবছরের দেশের ব্যাংকখাতের মোট সংগৃহীত...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার16 hours ago

পাওয়ার গ্রিড বাংলাদেশের নাম সংশোধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) নাম সংশোধন করা হয়েছে। কোম্পানি আইন অনুসারে এখন থেকে পাওয়ার গ্রিড...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার18 hours ago

ভিআইপিবি ফিক্সড ইনকাম ফান্ডের আবেদন শুরু ৭ জুলাই

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ফিক্সড ইনকাম ফান্ডের আবেদন আগামী ৭ জুলাই শুরু হবে। যা চলবে ২০...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার20 hours ago

শেয়ারবাজারে বিনিয়োগের অনুমতি পাচ্ছেন সরকারি কর্মচারীরা!

সরকারি কর্মচারীদের দেশের শেয়ারবাজারে বিনিয়োগের অনুমতি দিতে পারে জনপ্রশাসন মন্ত্রণালয়। সূত্র জানায়, মন্ত্রণালয় সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯-এর একটি খসড়া...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার23 hours ago

ব্লকে ৪২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪৩টি কোম্পানির মোট ৪২ কোটি ১৪ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার24 hours ago

একীভূত হওয়ায় মনোস্পুল পেপারের মূলধন বেড়ে ৪ গুণ

পার্ল পেপার এন্ড বোর্ড মিলস লিমিটেডের সাথে সম্প্রতি একীভূত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফেকচারিং লিমিটেড। দুই কোম্পানি একীভূত...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার1 day ago

এটলাস বাংলাদেশের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৯৭ কোম্পানির শেয়ারদর কমেছে।...

রূপালী লাইফ রূপালী লাইফ
পুঁজিবাজার1 day ago

দর বৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ প্রতিষ্ঠানের মধ্যে ২৪১টির শেয়ারদর বেড়েছে। এর...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

রূপালী লাইফ
পুঁজিবাজার13 mins ago

রূপালী লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

রূপালী লাইফ
পুঁজিবাজার28 mins ago

দরবৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

রূপালী লাইফ
পুঁজিবাজার46 mins ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

রূপালী লাইফ
পুঁজিবাজার1 hour ago

বাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা, একদিনে সূচক বাড়লো ১২৩ পয়েন্ট

রূপালী লাইফ
পুঁজিবাজার1 hour ago

উত্তরা ব্যাংকের এমডির শেয়ার ক্রয় সম্পন্ন

রূপালী লাইফ
অর্থনীতি1 hour ago

ঝাঁজ বেড়েছে পেঁয়াজের

রূপালী লাইফ
আইন-আদালত1 hour ago

মতিউরের চার ফ্ল্যাট ও ৮৬৬ শতাংশ জমি জব্দ

রূপালী লাইফ
জাতীয়2 hours ago

মোবাইল গ্রাহক বেড়েছে ১৩.৬ লাখ

রূপালী লাইফ
অর্থনীতি2 hours ago

ব্যতিক্রমী সরকারি প্রকল্প, বরাদ্দের চেয়ে ১০০ কোটি টাকা কমে বাস্তবায়ন

রূপালী লাইফ
পুঁজিবাজার3 hours ago

পেনিনসুলা চিটাগংয়ের নাম সংশোধন

রূপালী লাইফ
সারাদেশ3 hours ago

বন্যা পরিস্থিতির অবনতি, কুড়িগ্রামে লাখো মানুষ পানিবন্দি

রূপালী লাইফ
পুঁজিবাজার3 hours ago

দুই কোটি শেয়ার হস্তান্তর করবেন ইয়াকিন পলিমারের উদ্যোক্তা-পরিচালকরা

রূপালী লাইফ
পুঁজিবাজার4 hours ago

সিটি ব্যাংকের লভ্যাংশ বিতরণ

রূপালী লাইফ
পুঁজিবাজার4 hours ago

দেড় ঘণ্টায় ৩৩০ কোম্পানির দরবৃদ্ধি, সূচক বাড়লো ৬৯ পয়েন্ট

রূপালী লাইফ
পুঁজিবাজার4 hours ago

শেয়ারদর বেড়েছে ৪০ শতাংশ, কারণ জানে না ওয়াটা কেমিক্যালস

রূপালী লাইফ
আইন-আদালত5 hours ago

মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় আপাতত বহাল

রূপালী লাইফ
পুঁজিবাজার5 hours ago

মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

রূপালী লাইফ
সারাদেশ5 hours ago

সেপটিক ট্যাংকে পড়ে প্রাণ গেল ৩ জনের

রূপালী লাইফ
পুঁজিবাজার5 hours ago

মেরিকোয় কোম্পানি সচিব নিয়োগ

রূপালী লাইফ
পুঁজিবাজার5 hours ago

পুঁজিবাজারের তিন ব্যাংকের মাধ্যমেই রেমিট্যান্স এসেছে ৩৬ শতাংশ

রূপালী লাইফ
জাতীয়6 hours ago

শিল্প মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর-সংস্থাকে শুদ্ধাচার পুরস্কার

রূপালী লাইফ
রাজধানী6 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে বৃহস্পতিবার

রূপালী লাইফ
আবহাওয়া6 hours ago

৮ অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের শঙ্কা

রূপালী লাইফ
আইন-আদালত6 hours ago

মুক্তিযোদ্ধা কোটা নিয়ে আপিল শুনানি আজ

রূপালী লাইফ
জাতীয়6 hours ago

মেট্রোরেলে ভ্যাট বাড়ানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আজ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১