Connect with us

জাতীয়

প্রধানমন্ত্রীর বেইজিং সফরে পারস্পরিক অংশীদারিত্ব শক্তিশালী হবে

Published

on

এটলাস বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেইজিং সফরে বাংলাদেশের সঙ্গে চীনের পারস্পরিক অংশীদারিত্ব আরও শক্তিশালী হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের হংকং এসএআরে নতুন কমিশনার চুই জিয়ানচুন।

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল হংকং জানায়, সম্প্রতি হংকং এসএআরে নতুন কমিশনার চুই জিয়ানচুনের সঙ্গে সাক্ষাৎ করেন হংকং-এ বাংলাদেশের কনসাল জেনারেল ইসরাত আরা। নতুন কমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন চীন সফরের কথা উল্লেখ করে আশা প্রকাশ করেন, এই সফর উভয় দেশের জনগণের জন্য ভালো হবে। এটি দুই দেশের সম্পর্ক আরও মজবুত করতে ভূমিকা রাখবে।

কমিশনার কনসাল জেনারেলের সঙ্গে বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে চীনের নীতি তুলে ধরেন। তিনি ব্যবসা-বাণিজ্য, সংস্কৃতি, প্রযুক্তি ও উদ্ভাবন, জনগণের মধ্যে যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে চীন ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক অংশীদারিত্ব কীভাবে উভয় দেশের জন্য উপকৃত হবে, তা ব্যাখ্যা করেন।

কনসাল জেনারেল বলেন, চীনে প্রধানমন্ত্রীর আসন্ন সফর দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও বৃদ্ধি করবে এবং সহযোগিতার নতুন পথ খুলবে। তিনি প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে কমিশনারকে অবহিত করেন।

কনসাল জেনারেল বাংলাদেশে আশ্রয় নেওয়া জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের নিরাপদ ও স্বেচ্ছায় প্রত্যাবাসনের বিষয়টি উত্থাপন করেন এবং এ বিষয়ে চীনের অব্যাহত সমর্থন কামনা করেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

শাহজালালে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ জব্দ

Published

on

এটলাস বাংলাদেশ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে চার কেজি ওজনের একটি স্বর্ণের চালান আটক করেছে কাস্টমস গোয়েন্দারা। স্কসটেপে মোড়ানো ৪ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ৩৮ পিস গোল্ডবার পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল।

আজ বুধবার কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সহকারী পরিচালক প্রদীপ কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্ক অবস্থান গ্রহণ করা হয়। মাস্কাট থেকে আগত সালাম এয়ার এয়ারলাইন্সের ফ্লাইট নং ওভি-৪৯৭ আনুমানিক বুধবার ভোর সাড়ে ৫ টায় ল্যান্ড করে। ওই বিমানের সিট নম্বর ২ (ডি-ই-এফ) এর ওপরে লাগেজ রাখার কেবিনে কালো স্কসটেপ মোড়ানো দুটি ভারী বস্তু পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। পরে ওই বিমানে দায়িত্বরত সকলের সামনে ভিডিও ধারণপূর্বক কালো স্কসটেপে মোড়ানো বস্তু দুটি কাস্টমস হলের ইনভেন্টরি টেবিলে নিয়ে এসে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কালো স্কসটেপ কেটে ৩৮ পিস (প্রতি পিস দশ তোলা) গোল্ডবার পাওয়া যায়, যার ওজন ৪ কেজি ৪২০ গ্রাম।

তিনি জানান,উদ্ধার হওয়া গোল্ডবারের আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল বিমানবন্দর এ-শিফট এর সদস্যগণের তৎপরতায় ও তল্লাশির কারণে এই স্বর্ণ চোরাচালানটি রোধ করা সম্ভব হয়েছে। আটক স্বর্ণগুলো কাস্টম হাউস, ঢাকার মূল্যবান শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

আয়ুর্বেদিক-হোমিওপ্যাথিক ওষুধশিল্পের উন্নয়নে নীতিমালা দাবি

Published

on

এটলাস বাংলাদেশ

আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক ওষুধশিল্পের বিকাশ, উন্নয়ন এবং রপ্তানি সম্ভাবনা কাজে লাগাতে সরকারের নীতি সহায়তা চেয়েছেন এ খাতের ব্যবসায়ীরা। এসময় তারা দেশে আয়ুর্বেদিক এবং হোমিওপ্যাথিক ওষুধ তৈরির উপকরণ ও কাঁচামাল সহজলভ্য করা, বিলুপ্ত প্রায় ঔষধি গাছ সংরক্ষণ এবং ভেষজ বনায়ন গড়ে তোলার দাবি জানান। পাশাপাশি হারবাল পণ্যের ব্র্যান্ডিং, পণ্য উন্নয়ন, মান নিয়ন্ত্রণসহ প্রযুক্তির প্রয়োগ ও গবেষণায় সরকারি-বেসরকারি সমন্বিত উদ্যোগের আহ্বান জানান।

মঙ্গলবার (২ জুলাই) মতিঝিলে এফবিসিসিআই কার্যালয়ে আয়ুর্বেদিক এবং হোমিওপ্যাথিক ওষুধশিল্প বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভায় এ আহ্বান জানান ব্যবসায়ী নেতারা।

সভায় সভাপতিত্ব করেন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ হারবাল প্রোডাক্টস ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. আলমগীর মতি। কমিটির ডিরেক্টর ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন এফবিসিসিআই পরিচারক এবং ইউনিভার্সেল টেকনোলজি বাংলাদেশ লিমিটেডের চেয়্যারম্যান প্রীতি চক্রবর্তী।

প্রধান অতিথি হিসেবে সভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। তিনি বলেন, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক খাতের বাণিজ্যিক এবং রপ্তানি সম্ভাবনা কাজে লাগাতে এফবিসিসিআই নীতিগত সহায়তা দেবে। এ খাতের প্রতিবন্ধকতা চিহ্নিত করে তার সমাধানে নীতিনির্ধারণী পর্যায়ে আলোচনা করার আশ্বাস দেন তিনি। এজন্য আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক শিল্পের উদ্যোক্তাদের কাছে যৌক্তিক প্রস্তাবনা আহ্বান করেন এফবিসিসিআই সভাপতি।

এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী বলেন, হারবাল ওষুধ, খাদ্যদ্রব্য এবং কসমেটিকস শিল্পে শতভাগ স্থানীয় ভ্যালু অ্যাডিশনের সুযোগ রয়েছে। সারাবিশ্বেই হারবাল এবং হালাল পণ্যের চাহিদা দিন দিন বাড়ছে। এই বাজার ধরতে হলে উদ্যোক্তাদের প্রযুক্তি ও গবেষণায় বিনিয়োগে মনযোগী হতে হবে। এ সময় আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক শিল্পের টেকসই উন্নয়নে সব অংশীজনকে সঙ্গে নিয়ে দ্রুত একটি কৌশলপত্র তৈরির উদ্যোগ নেওয়ার পরামর্শ দেন তিনি।

আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক ওষুধশিল্পের মেডিকেল রেকর্ড এবং ডেটা কালেকশনের ওপর বিশেষ গুরুত্ব দেন কমিটির ডিরেক্টর ইনচার্জ প্রীতি চক্রবর্তী। হারবাল পণ্যের মান নিয়ন্ত্রণেও এ খাতের উদ্যোক্তাদের দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।

আয়ুর্বেদিক শিল্পের অবকাঠামো, হিমাগার ও সরবরাহ ব্যবস্থা উন্নয়ন এবং সরকারি উদ্যোগে সারা দেশে ঔষধি বনায়ন গড়ে তোলার ওপর আলোকপাত করেন কমিটির চেয়ারম্যান ডা. আলমগীর মতি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

চট্টগ্রাম কাস্টমসের সাড়ে ৬৮ হাজার কোটি টাকা রাজস্ব আদায়

Published

on

এটলাস বাংলাদেশ

বৈশ্বিক অর্থনীতিতে নানা সংকটের মাঝেও গত অর্থবছরে (২০২৩-২০২৪) রেকর্ড রাজস্ব আদায় করেছে চট্টগ্রাম কাস্টমস হাউস। সদ্য সমাপ্ত অর্থবছরে ৬৮ হাজার ৫৬২ কোটি ৭২ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

২০২২-২০২৩ অর্থ বছরের তুলনায় রাজস্ব আদায়ের প্রবৃদ্ধি বেড়েছে ৯ দশমিক ৪২ শতাংশ। তবে কাস্টমসের মোট রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রার চেয়ে ১১ দশমিক ৬৬ শতাংশ কম প্রবৃদ্ধি হয়েছে। টাকার হিসেবে ৯ হাজার ৫৩ কোটি ২৮ লাখ টাকা কম রাজস্ব আদায় হয়েছে।

কাস্টমস কর্তারা বলছেন, রাশিয়া-ইউক্রেন ও ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধসহ বৈশ্বিক অর্থনীতিতে অস্থিরতা বিরাজ করছে। ডলার সংকটে কারণে অনেক ব্যবসায়ী প্রত্যাশা মতো ব্যাংকে ঋণপত্র (এলসি) খুলতে পারেনি। এছাড়া সরকারও বিভিন্ন বিলাসী পণ্য আমদানিতে উচ্চ শুল্ক আরোপ করেছে। যার প্রভাবে লক্ষ্যমাত্রা অনুযায়ী রাজস্ব আয় করতে পারেনি কাস্টমস। নানা সংকটের মাঝেও রাজস্ব আদায় বেড়েছে তা ইতিবাচক।

চট্টগ্রাম কাস্টমস সূত্রে জানা গেছে, ২০২৩–২০২৪ অর্থবছরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয় ৭৭ হাজার ৬১৬ কোটি টাকা। আদায় হয় ৬৮ হাজার ৫৬২ কোটি ৭২ লাখ টাকা।

জানা গেছে, চট্টগ্রাম কাস্টমসে ২০২০–২০২১ অর্থবছরের প্রথমবারের মতো ৫১ হাজার কোটি রাজস্ব আদায় হয়। পরের অর্থবছরের ২০২১–২০২২ অর্থবছরের আদায় হয় ৫৯ কোটি টাকা এবং ২০২২–২০২৩ অর্থবছরে ৬১ হাজার ৪৬৪ কোটি ৭২ লাখ টাকা রাজস্ব আদায় হয়।

চট্টগ্রাম কাস্টম হাউসের উপ–কমিশনার মো. সাইদুল ইসলাম বলেন, চট্টগ্রাম কাস্টমসে সমাপ্ত অর্থবছরে ৬৮ হাজার ৫৬২ কোটি ৭২ লাখ রাজস্ব আদায় হয়েছে। তবে আমাদের রাজস্ব আদায় আরও কিছু বাড়বে। কিছু কিছু প্রতিষ্ঠানের আদায়ে হিসাব এখনো সন্নিবেশিত করা হয়নি। সেটি যোগ হলে প্রায় ৬৯ হাজার কোটি টাকা রাজস্ব আদায় হতে পারে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দেশে ফিরেছেন ৪৩ হাজার ৮৩ জন হজযাত্রী

Published

on

এটলাস বাংলাদেশ

চলতি বছর পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৪৩ হাজার ৮৩ জন হাজি। এছাড়া আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর বাংলাদেশি মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। এর মধ্যে পুরুষ ৪৫ জন এবং নারী ১৩ জন। তাদের মধ্যে মক্কায় ৪৬ জন, মদিনায় চারজন, মিনায় ছয়জন ও জেদ্দায় দুইজন মারা গেছেন।

বুধবার (৩ জুলাই) ভোরে হজ পোর্টালের সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, পবিত্র হজ পালন শেষে এখন পর্যন্ত ৪৩ হাজার ৮৩ জন হাজি দেশে ফিরেছেন। সৌদি থেকে ১০৯টি ফ্লাইটে এসব হাজি বাংলাদেশে এসেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৪১টি, সৌদি এয়ারলাইন্স ৪২টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২৬টি ফ্লাইট পরিচালনা করে।

হজ শেষে গত ২০ জুন থেকে দেশে ফেরার ফ্লাইট শুরু হয়। ওইদিন বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ৪১৭ জন হাজি নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আগামী ২২ জুলাই পর্যন্ত হাজিদের ফিরতি ফ্লাইট অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে মোট ৮৫ হাজার ২২৫ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) হজযাত্রী সৌদি আরবে গেছেন। আগামী বছর (২০২৫) বাংলাদেশের জন্য এক লাখ ২৭ হাজার ১৯৮ জনের কোটা দিয়েছে সৌদি আরব।

এদিকে, চলতি বছর প্রখর তাপপ্রবাহ ও অসহনীয় গরমের জেরে হজ করতে গিয়ে সৌদি আরবে রেকর্ড মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ৫৮ বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।‌ এর মধ্যে হজের আনুষ্ঠানিকতা শুরুর আগে ১৭ জন, বাকি ৪১ জন হজের আনুষ্ঠানিকতার শুরুর পর মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সবার পরিচয় প্রকাশ করেছে হজ পোর্টাল। সর্বশেষ ২৯ জুন মক্কায় লিয়াকত আলী নামে (৬৪) নামে একজন হাজি মারা গেছেন।

সৌদি আরবের আইন অনুযায়ী, কোনো ব্যক্তি হজ করতে গিয়ে যদি মারা যান, তাহলে তার মরদেহ সৌদি আরবে দাফন করা হয়। নিজ দেশে আনতে দেওয়া হয় না। এমনকি পরিবার-পরিজনের কোনো আপত্তি গ্রাহ্য করা হয় না। মক্কায় হজ যাত্রী মারা গেলে মসজিদুল হারামে নামাজে জানাজা হয়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

এসি পদমর্যাদার আট কর্মকর্তাকে বদলি

Published

on

এটলাস বাংলাদেশ

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার আট কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের সই করা এক অফিস আদেশে এই বদলি ও পদায়ন করা হয়।

বদলি কর্মকর্তাদের মধ্যে দারুসসালাম জোনের মফিজুর রহমান পলাশকে ট্রাফিক-মিরপুর জোনে, পিআরঅ্যান্ডএইচআরডি বিভাগের মো. মনিরুল হককে দারুসসালাম জোনে, এয়ারপোর্ট জোনের আসমা আক্তার সোনিয়াকে ডিএমপির সদর দপ্তর ও প্রশাসন বিভাগে, দক্ষিণখান জোনের রাকিবা ইয়াসমিনকে পিআরঅ্যান্ডএইচআরডি বিভাগে বদলি করা হয়েছে।

এছাড়া লালবাগ বিভাগের পেট্রোল-কোতোয়ালি মো. তারিকুল ইসলাম মাসুদকে দক্ষিণখান জোনে, উত্তরা বিভাগের পেট্রোল-উত্তরা পূর্ব এম ফখরুল হাসানকে এয়ারপোর্ট জোনে, ট্রাফিক-মিরপুর বিভাগের মো. হালিমুল হারুনকে ভিআইপি অ্যান্ড ভিভিআইপি প্রটেকশন বিভাগে এবং মো. সাজ্জাদ হোসেনকে লালবাগ বিভাগের পেট্রোল হিসেবে বদলি করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার3 mins ago

এটলাস বাংলাদেশের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৯৭ কোম্পানির শেয়ারদর কমেছে।...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার20 mins ago

দর বৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ প্রতিষ্ঠানের মধ্যে ২৪১টির শেয়ারদর বেড়েছে। এর...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার30 mins ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার48 mins ago

পুঁজিবাজার ছন্দে ফেরার ইঙ্গিত, বেড়েছে সূচক-লেনদেন

দীর্ঘদিন ধরে পতনের বৃত্তে আটকে ছিল দেশের পুঁজিবাজার। এমন পতনের কারণে বিনিয়োগকারীদের মাঝে বিরাজ করছে নানা রকম অস্থিরতা। টানা দরপতনের...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার3 hours ago

পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লেনদেন বন্ধ আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং ও মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) রেকর্ড ডেট...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ব্র্যাক ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার3 hours ago

স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী ৪ জুলাই (বৃহস্পতিবার) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো- ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার4 hours ago

দেড় ঘণ্টায় ১৭৮ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
অন্যান্য4 hours ago

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর ও বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির উদ্যোক্তা পরিচালক এস.এম. আশরাফুল আলম তার ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন। ঢাকা স্টক...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার5 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার5 hours ago

এলআর গ্লোবালের দুই মিউচুয়াল ফান্ডের সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত এলআর গ্লোবাল পরিচালিত দুই মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার5 hours ago

বাণিজ্যিক ফ্লোর বিক্রি করবে বে লিজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ বাণিজ্যিক ফ্লোর স্পেস বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার (২...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার5 hours ago

পর্ষদ সভা করবে সমতা লেদার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৭ জুলাই বিকাল সাড়ে ৪টায় কোম্পানিটির পর্ষদ...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার6 hours ago

বে লিজিংয়ের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার17 hours ago

একীভূত হওয়ায় পেপার প্রসেসিংয়ের মূলধন বেড়ে ৩ গুণ

মাগুরা পেপার মিলস লিমিটেডের সাথে সম্প্রতি একীভূত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। দুই কোম্পানি একীভূত হওয়ায় কোম্পানিটির...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার23 hours ago

ইউসুফ ফ্লাওয়ারের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে এসএমই খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউসুফ ফ্লাওয়ার মিলস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার23 hours ago

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে ডিএসই: চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে উল্লেখ করে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার23 hours ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৮০ লাখ ৯ হাজার...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার23 hours ago

শেয়ার বিক্রি করলো ইসলামী ব্যাংকের কর্পোরেট উদ্যোক্তা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক কর্পোরেট উদ্যোক্তা সব শেয়ার বিক্রি করে দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

এটলাস বাংলাদেশ এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার23 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে সিঅ্যান্ডএ টেক্সটাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঅ্যান্ডএ টেক্সটাইল লিমিটেড গত ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার3 mins ago

এটলাস বাংলাদেশের সর্বোচ্চ দরপতন

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার20 mins ago

দর বৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার30 mins ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার48 mins ago

পুঁজিবাজার ছন্দে ফেরার ইঙ্গিত, বেড়েছে সূচক-লেনদেন

এটলাস বাংলাদেশ
আইন-আদালত1 hour ago

ড. ইউনূসের মামলা নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

এটলাস বাংলাদেশ
স্বাস্থ্য2 hours ago

ভেজাল ওষুধের ঝুঁকি মোকাবিলা বিরাট চ্যালেঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী

এটলাস বাংলাদেশ
স্বাস্থ্য2 hours ago

শিশু কিডনী চিকিৎসক সোসাইটির প্রেসিডেন্ট হলেন ডা. আফরোজা

এটলাস বাংলাদেশ
আন্তর্জাতিক2 hours ago

প্রথম শীর্ষ নারী বিচারপতি পেলো লাহোর হাইকোর্ট

এটলাস বাংলাদেশ
সারাদেশ2 hours ago

সাজেক থেকে ফিরছেন আটকে থাকা পর্যটকরা

এটলাস বাংলাদেশ
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

এসএসসি পাসে বাংলাদেশ রেলওয়েতে চাকরির সুযোগ

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার3 hours ago

পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লেনদেন বন্ধ আগামীকাল

এটলাস বাংলাদেশ
সারাদেশ3 hours ago

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস, প্রাণ গেল ২ জনের

এটলাস বাংলাদেশ
আন্তর্জাতিক3 hours ago

ভারতে পদদলিত হয়ে ১২১ মৃত্যু, গ্রেফতার হতে পারেন ভোলে বাবা

এটলাস বাংলাদেশ
রাজধানী3 hours ago

রাজধানীর যেসব এলাকায় তীব্র গ্যাস সংকট

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ব্র্যাক ব্যাংক

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার3 hours ago

স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

এটলাস বাংলাদেশ
জাতীয়3 hours ago

শাহজালালে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ জব্দ

এটলাস বাংলাদেশ
অর্থনীতি4 hours ago

আয়ুর্বেদিক-হোমিওপ্যাথিক ওষুধশিল্পের উন্নয়নে নীতিমালা দাবি

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার4 hours ago

দেড় ঘণ্টায় ১৭৮ কোটি টাকার লেনদেন

এটলাস বাংলাদেশ
আন্তর্জাতিক4 hours ago

আসামে ভয়াবহ রূপ নিয়েছে বন্যা, নিহত ৩৫

এটলাস বাংলাদেশ
অন্যান্য4 hours ago

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর ও বিক্রি সম্পন্ন

এটলাস বাংলাদেশ
অর্থনীতি4 hours ago

চট্টগ্রাম কাস্টমসের সাড়ে ৬৮ হাজার কোটি টাকা রাজস্ব আদায়

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার5 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ বিতরণ

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার5 hours ago

এলআর গ্লোবালের দুই মিউচুয়াল ফান্ডের সভা স্থগিত

এটলাস বাংলাদেশ
পুঁজিবাজার5 hours ago

বাণিজ্যিক ফ্লোর বিক্রি করবে বে লিজিং

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১