Connect with us

কর্পোরেট সংবাদ

কাল থেকে বন্ধ থাকবে কোচিং সেন্টার

Published

on

একীভূত

এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে রোববার (৩০ জুন)। প্রশ্নপত্র ফাঁসের গুজবমুক্ত ও নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু, সুন্দরভাবে পরীক্ষা নিতে আগামী কাল শুক্রবার (২৯ জুন) থেকে ১১ আগস্ট পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। শুক্রবার (২৮ জুন) সচিবালয় সূত্রে এ কথা জানা যায়।

এর আগে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানান, এবারে ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। গতবারের চেয়ে পরীক্ষার্থী বেড়েছে ৯১ হাজার ৪৪৮ জন।

তিনি জানান, এইচএসসি পরীক্ষা ২০২৪-এর সব পরীক্ষার্থী (নিয়মিত, অনিয়মিত, মানোন্নয়ন) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বাংলাদেশ কর্তৃক প্রণীত ২০২৪ সালের পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি অনুযায়ী সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে অংশগ্রহণ করবে। পরীক্ষা শেষে নির্ধারিত সময়ের মধ্যে ফলাফল প্রকাশিত হবে।

সাধারণ শিক্ষা বোর্ড সমূহ: তত্ত্বীয় পরীক্ষা ৩০ জুন শুরু হয়ে ১১ আগস্ট শেষ হবে। ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট থেকে শুরু হয়ে শেষ হবে ২১ আগস্ট।

মাদরাসা শিক্ষা বোর্ড: তত্ত্বীয় পরীক্ষা ৩০ জুন থেকে শুরু হয়ে ১১ আগস্ট শেষ হবে। ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট শুরু হয়ে ২১ আগস্ট শেষ হবে।

কারিগরি শিক্ষা বোর্ড: তত্ত্বীয় পরীক্ষা ৩০ জুন শুরু হয়ে ১৮ জুলাই শেষ হবে। ব্যবহারিক পরীক্ষা ১৯ জুলাই শুরু হয়ে ৪ আগস্ট শেষ হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

আইএফআইসি ব্যাংকের জাল নোট শনাক্তকরণ বিষয়ক কর্মশালা

Published

on

একীভূত

শাখা-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসির উদ্যোগে দিনব্যাপী “জাল নোট শনাক্তকরণ এবং এর প্রচলন প্রতিরোধ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ জুলাই) বরিশালের একটি স্থানীয় মিলনায়তনে কর্মশালাটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক বরিশাল অফিসের নির্বাহী পরিচালক মোঃ আব্দুল মান্নান। কর্মশালায় রির্সোস পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক মোঃ ফারুক হোসেন এবং সহকারি পরিচালক মোঃ আতিকুর রহমান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের হেড কারেন্সী ম্যানেজমেন্ট উইলিয়াম চৌধুরী ও বরিশাল শাখার ব্যবস্থাপক মোঃ জোবায়ের হোসেন।

কর্মশালায় বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি, ফরিদপুর, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলায় অবস্থিত আইএফআইসি ব্যাংকের সকল শাখা-উপশাখা সমূহের ১২১জন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ই-ক্যাব নির্বাচন: পরিচালক পদে মনোনয়নপত্র জমা দিলেন সৈকত

Published

on

একীভূত

আসন্ন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচালক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন টেকনিশিয়ান টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং টেকনিশিয়ানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. সোরাব হোসেন (সৈকত)।

সোমবার (১ জুলাই) ই-ক্যাব বনানী কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এসময় উপস্থিত ছিলেন গণমাধ্যম কর্মীদের সংগঠন ডিজিটাল মিডিয়া ফোরাম-ডিএমএফ সভাপতি মো. দেলোয়ার হোসেন, একিউর নিউট্রিশান লিমিটেডের সিইও আব্দুল মতিন ও ইক্যাব ২৪-২৬ নির্বাচন কমিশনার হাফিজুর রহমানসহ অনেকেই।

আগামী ২৭ জুলাই (২০২৪-২৬) অনুষ্ঠিতব্য এই নির্বাচনে মো. সোরাব হোসেন সৈকতের অংশগ্রহণ ই-ক্যাব সদস্যদের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

মনোনয়নপত্র জমা দিয়ে সৈকত বলেন, “আগামী ই-ক্যাব নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচালক পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছি। আগামী ২৭ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। আশাকরি নির্বাচনে জয়ী হয়ে ই-ক্যাবকে একটি এসএমই বান্ধব সংগঠনে পরিণত করতে কাজ করে যাবো।”

তিনি আরও বলেন, “যদি আমি নির্বাচনে জয়ী হই, তাহলে গ্রামের ক্ষুদ্র উদ্যোক্তাও ই-ক্যাবের পৃষ্ঠপোষকতা পাবেন। সেজন্য কাজ করে যাবো। শহরে কিংবা প্রান্তিকে কোনো উদ্যোক্তাই অবহেলিত হবেন না। সবাইকে সমানভাবে সহযোগিতার হাত বাড়াবো।আপনাদের সকলের দোয়া প্রার্থী।”

মো. সোরাব হোসেন সৈকত টেকনিশিয়ানের সিইও হিসেবে পরিচিত, তিনি তার নেতৃত্বে টেক কোম্পানিটিকে দেশের অন্যতম অনলাইনভিত্তিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তার অভিজ্ঞতা, নেতৃত্ব এবং সেবামূলক মানসিকতা তাকে ই-ক্যাবের পরিচালক পদে একটি শক্তিশালী প্রার্থী হিসেবে তুলে ধরেছে।

মো. সোরাব হোসেন তার নির্বাচনি প্রচারাভিযানে ই-ক্যাবের সদস্যদের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ লক্ষ্য তুলে ধরেছেন। সেগুলো হলো-

মেম্বারদের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট, ট্রেনিং এবং মেন্টরিং: তিনি সদস্যদের সক্ষমতা বৃদ্ধি এবং তাদের প্রশিক্ষণ ও মেন্টরিংয়ের মাধ্যমে ই-কমার্স খাতে দক্ষতা উন্নয়নে মনোনিবেশ করবেন।

ইনভেস্টমেন্ট রেডিনেস এবং ক্রাউডফান্ডিং: ই-ক্যাব সদস্যদের জন্য বিনিয়োগ প্রস্তুতি এবং ক্রাউডফান্ডিং সুবিধা প্রদানে উদ্যোগ গ্রহণ করবেন, যাতে তারা তাদের ব্যবসা সম্প্রসারণ করতে পারেন।

ক্রস বর্ডার ই-কমার্স: আন্তর্জাতিক বাণিজ্যের সুযোগ বাড়ানোর লক্ষ্যে তিনি ক্রস-বর্ডার ই-কমার্স কার্যক্রমকে উৎসাহিত করবেন এবং সহজতর করবেন।
ই-ক্যাবের আসন্ন নির্বাচন ই-কমার্স খাতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচন দেশের ই-কমার্স শিল্পের উন্নয়ন ও সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সৈকতের প্রার্থিতা ই-ক্যাব সদস্যদের মধ্যে নতুন দৃষ্টিভঙ্গি এবং উদ্ভাবনী চিন্তার প্রতিফলন ঘটাবে বলে আশা করা হচ্ছে।

তাছাড়া ৬৪ জেলায় যে সকল উদ্যোক্তারা রয়েছে তাদেরকে ইকমার্স ভিত্তি ব্যবসা সম্প্রসারণের সুযোগ করে দেওয়া। জেলা ভিত্তিক ইকমার্স এর কমিটি ও মিটআপ এর মাধ্যমে দেশীয় বাজার এ ইকমার্স এর উপর মানুষের আস্থা ফিরিয়ে আনা মূল লক্ষ্য উদ্দেশ্য।

ই-ক্যাব নির্বাচন ২০২৪-২৬ এর পরিচালনা কমিটির নির্বাচন ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনের মাধ্যমে ই-ক্যাবের নেতৃত্বে নতুন পরিচালনা কমিটি আসবে, যারা আগামী দুই বছর ই-কমার্স খাতের উন্নয়নে কাজ করবে। মো. সোরাব হোসেন সৈকতের অংশগ্রহণ এই নির্বাচনে নতুন দৃষ্টিকোণ এবং উদ্ভাবনী চিন্তা নিয়ে আসবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জেনিথ লাইফের শিক্ষার্থী বিমা চুক্তি

Published

on

একীভূত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে দ্বিতীয় মেয়াদে শিক্ষার্থী স্বাস্থ্য ও জীবন বীমা চুক্তি স্বাক্ষর করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের কার্যালয়ে স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক এবং জেনিথ লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক এবং জেনিথ লাইফের ভাইস প্রেসিডেন্ট মো. আনোয়ার হোসেন সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র হস্তান্তর করেন।

চুক্তি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী দুর্ঘটনা অথবা অসুস্থতার কারণে ইনডোর চিকিৎসা বাবদ বার্ষিক সর্বোচ্চ ৮০ হাজার টাকা এবং আউটডোর চিকিৎসা বাবদ বার্ষিক সর্বোচ্চ ২০ হাজার টাকা স্বাস্থ্য বীমা সুবিধা পাবেন। তাছাড়া কোন শিক্ষার্থী মৃত্যুবরণ করলে ওই শিক্ষার্থীর অভিভাবক পাবেন ২ লাখ টাকা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক মো. তারিকুল হাসান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক ড. এ. এস. এম. কামরুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক এস. এম. একরাম উল্লাহ, হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর মো. সায়েদুজ্জামান মিলন, উপ-রেজিস্ট্রার (একাডেমিক) এ এইচ এম আসলাম হোসেন, উপ-রেজিস্ট্রার আবু মো. তারেক এবং জেনিথ ইসলামী লাইফের রাজশাহী কার্যালয়ের জেনারেল ম্যানেজার মো. ইদ্রিস আলী, ডেপুটি জেনারেল ম্যানেজার মোসা. রাবেয়া বসরী উপস্থিত ছিলেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বিআইসিএম রিসার্চ সেমিনার-৩৪ অনুষ্ঠিত

Published

on

একীভূত

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) রিসার্চ সেমিনার-৩৪ অনুষ্ঠিত হয়েছে। আজ (০১ জুলাই) ইন্সটিটিউটের মাল্টিপারপাস হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে “হোয়েন এনেমিজ টার্ন ইনটু ফ্রেন্ডস: কোপিটিশন থ্রো স্ট্যান্ডার্ডাস সেটিং অর্গানাইজেশন্স অ্যান্ড ইনসাইডার ট্রেডিং প্রফিটেবিলিটি” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ডের স্কুল অব বিজনেসের সিনিয়র প্রভাষক ড. দেওয়ান রহমান।

ইন্সটিটিউটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহাম্মদ তারেকের সভাপতিত্বে ও মডারেশনে অনুষ্ঠিত এ সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শাহীন মিয়া ও বিআইসিএমের সহকারী অধ্যাপক ফয়সাল আহমেদ খান।

গবেষণায় দেখা যায় যে, প্রতিযোগী প্রতিষ্ঠানগুলোর মধ্যে আন্তঃসহযোগিতামূলক কর্মকান্ডের ফলে ইনসাইডার ট্রেডিংয়ের মাধ্যমে সুবিধাভোগী মুনাফা তৈরি সম্ভাবনা কমে যায়। একই সেক্টরের প্রতিযোগী প্রতিষ্ঠানগুলো মধ্যে আন্তঃসহযোগিতামূলক সম্পর্কের কারণে নিজস্ব তথ্য বিনিময় হলে সংশ্লিষ্ট সেক্টরের অন্যান্য পিয়ার কোম্পানির চেয়ে তাদের পাবলিক ডিসক্লোজারের মান ভালো হয়।

সভাপতির বক্তব্যে ইন্সটিটিউটের নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেক বলেন, ইন্সটিটিউটের গবেষকদের গবেষণার মান বৃদ্ধির লক্ষ্যে বিআইসিএম নিয়মিতভাবে রিসার্চ সেমিনার আয়োজন করে যাচ্ছে। এর মাধ্যমে বহিঃস্থ গবেষকদের সাথে ইন্সটিটিউটের গবেষকদের একটা বন্ধন তৈরি হচ্ছে, যা বিআইসিএম তথা আর্থিক বাজারের গবেষণাকে সমৃদ্ধ করবে।

উপস্থিত অতিথিদের প্রশ্নোত্তর পর্ব শেষে ড. মোহাম্মদ তারেক সকলকে ধন্যবাদ জানিয়ে রিসার্চ সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন। এ সময় বিআইসিএমের পরিচালক (প্রশাসন ও অর্থ) নাজমুছ সালেহীনসহ ইন্সটিটিউটের সকল অনুষদ সদস্য ও কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের বিজনেস রিভিউ মিটিং

Published

on

একীভূত

সোশ্যাল ইসলামী ব্যাংকের কুমিল্লা অঞ্চলের শাখা ও উপশাখার কর্মকর্তাদের অংশগ্রহণে ‘বিজনেস রিভিউ মিটিং’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) কুমিল্লার কোটবাড়ি এলাকার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে এ মিটিং অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান।

এসময় প্রধান কার্যালয়ের ব্রাঞ্চেস কন্ট্রোল ডিভিশনের প্রধান জয়নাল আবেদীন, ইনভেস্টমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন-১ এর প্রধান মোঃ তৌহিদ হোসেন ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক প্রধান মো: আব্দুল হামিদসহ কুমিল্লা অঞ্চলের শাখা- উপশাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় কুমিল্লা অঞ্চলের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে করণীয় নির্ধারণ করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

একীভূত একীভূত
পুঁজিবাজার1 hour ago

একীভূত হওয়ায় পেপার প্রসেসিংয়ের মূলধন বেড়ে ৩ গুণ

মাগুরা পেপার মিলস লিমিটেডের সাথে সম্প্রতি একীভূত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। দুই কোম্পানি একীভূত হওয়ায় কোম্পানিটির...

একীভূত একীভূত
পুঁজিবাজার7 hours ago

ইউসুফ ফ্লাওয়ারের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে এসএমই খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউসুফ ফ্লাওয়ার মিলস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল...

একীভূত একীভূত
পুঁজিবাজার7 hours ago

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে ডিএসই: চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে উল্লেখ করে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ...

একীভূত একীভূত
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৮০ লাখ ৯ হাজার...

একীভূত একীভূত
পুঁজিবাজার7 hours ago

শেয়ার বিক্রি করলো ইসলামী ব্যাংকের কর্পোরেট উদ্যোক্তা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক কর্পোরেট উদ্যোক্তা সব শেয়ার বিক্রি করে দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

একীভূত একীভূত
পুঁজিবাজার7 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে সিঅ্যান্ডএ টেক্সটাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঅ্যান্ডএ টেক্সটাইল লিমিটেড গত ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

একীভূত একীভূত
পুঁজিবাজার8 hours ago

উত্তরা ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত উত্তরা ব্যাংক মিলস পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

একীভূত একীভূত
পুঁজিবাজার8 hours ago

ইসলামিক ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ১২৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

একীভূত একীভূত
পুঁজিবাজার8 hours ago

গেইনারের অর্ধেকই বিমা খাতের কোম্পানি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর বৃদ্ধির শীর্ষ তালিকায় আধিপত্য ছিল বিমা খাতের। আজ টপটেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার9 hours ago

বাজেটের পরের দিনে অধিকাংশ শেয়ারের দরবৃদ্ধি, বেড়েছে সূচকও

নানান জল্পনা কল্পনা শেষে গতকাল সোমবার নতুন অর্থবছরের বাজেট পাস হয়েছে। যা আজ থেকে কার্যকর। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা...

একীভূত একীভূত
পুঁজিবাজার9 hours ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

একীভূত একীভূত
পুঁজিবাজার9 hours ago

ইসলামী ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং...

একীভূত একীভূত
পুঁজিবাজার10 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে নাভানা সিএনজি

পুঁজিবাজারে তালিকাভুক্ত নাভানা সিএনজি লিমিটেড গত ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

একীভূত একীভূত
পুঁজিবাজার10 hours ago

শেয়ার ক্রয় করবেন উত্তরা ব্যাংকের এমডি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ৫০ হাজার শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (২ জুলাই) ঢাকা...

একীভূত একীভূত
পুঁজিবাজার11 hours ago

টেকনো ড্রাগসের আইপিওর শেয়ার বরাদ্দ

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ সংগৃহের প্রক্রিয়ায় থাকা ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে...

একীভূত একীভূত
পুঁজিবাজার11 hours ago

দুই ঘণ্টায় ১৮৮ কোম্পানির দরবৃদ্ধি, লেনদেনে ধীরগতি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

একীভূত একীভূত
পুঁজিবাজার12 hours ago

সাত কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো-...

একীভূত একীভূত
পুঁজিবাজার12 hours ago

আইসিবি ইসলামী ব্যাংকের পর্ষদ সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেডের পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

একীভূত একীভূত
অন্যান্য12 hours ago

লোকসান কমেছে বিআইএফসির

সমাপ্ত হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড।...

একীভূত একীভূত
পুঁজিবাজার12 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো বিআইএফসি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি) গত ৩১ ডিসেম্বর,২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে। আলোচ্য...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

একীভূত
অর্থনীতি6 mins ago

ফিনটেক সেক্টরে বিনিয়োগে যুক্তরাষ্ট্রের প্রতি প্রতিমন্ত্রীর আহ্বান

দেশে মূল্যস্ফীতি কমাতে নীতি সুদহার বৃদ্ধি
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 mins ago

বাংলাদেশ ব্যাংকে চাকরির সুযোগ

একীভূত
অর্থনীতি31 mins ago

রপ্তানি উন্নয়নে ইপিবির বড় ভূমিকা আছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

একীভূত
অন্যান্য36 mins ago

মুশতাকের সঙ্গে নতুন চুক্তি নিয়ে যা বললেন পাপন

একীভূত
অর্থনীতি45 mins ago

পোশাক শিল্পে চীনা বিনিয়োগ চায় বিজিএমইএ

একীভূত
আন্তর্জাতিক56 mins ago

কুয়েতে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার

একীভূত
পুঁজিবাজার1 hour ago

একীভূত হওয়ায় পেপার প্রসেসিংয়ের মূলধন বেড়ে ৩ গুণ

একীভূত
জাতীয়2 hours ago

জিডিপিতে পর্যটন খাতের অবদান ৪ শতাংশ: মন্ত্রী

একীভূত
ধর্ম ও জীবন2 hours ago

আল্লাহর সাহায্য পাওয়ার সহজ উপায়

একীভূত
জাতীয়2 hours ago

প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন ৮ জুলাই

একীভূত
সারাদেশ2 hours ago

করোনার মতো ডেঙ্গু রোধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: চসিক মেয়র

একীভূত
জাতীয়2 hours ago

দ্রব্যমূল্য ও সিন্ডিকেট নিয়ে সংসদে সমালোচনা

একীভূত
জাতীয়2 hours ago

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

একীভূত
সারাদেশ3 hours ago

যমুনায় একদিনে পানি বাড়লো ৩৩ সেন্টিমিটার

একীভূত
খেলাধুলা3 hours ago

ঘুমকাণ্ড নিয়ে মুখ খুললেন তাসকিন

একীভূত
অর্থনীতি3 hours ago

ডিমের দাম বাড়ার কারণ জানালেন ভোক্তার ডিজি

একীভূত
স্বাস্থ্য3 hours ago

ডেঙ্গু আক্রান্ত আরও ৪৯ জন

একীভূত
জাতীয়3 hours ago

বন্যা মোকাবিলায় প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

একীভূত
আন্তর্জাতিক4 hours ago

মিসর ও ইইউর মধ্যে ৭২৪০ কোটি ডলারের চুক্তি

একীভূত
আবহাওয়া4 hours ago

রাতেই ঝড় হতে পারে যেসব জেলায়

একীভূত
আন্তর্জাতিক4 hours ago

অ্যামাজনে ছয় মাসে সাড়ে ১৩ হাজার রেকর্ড দাবানল

একীভূত
আন্তর্জাতিক4 hours ago

সম্পদে বিল গেটসকে ছাড়িয়ে গেলেন সাবেক সহকারী বলমার

একীভূত
অর্থনীতি4 hours ago

আয়ুর্বেদিক-হোমিওপ্যাথিক ওষুধ শিল্পের নীতিমালা চান ব্যবসায়ীরা

একীভূত
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে যমুনা গ্রুপ

একীভূত
জাতীয়5 hours ago

প্রতারণা এড়াতে সৌদি গমনেচ্ছুদের নিয়ে কাজ করবে টাস্কফোর্স

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১