Connect with us

কর্পোরেট সংবাদ

বিশ্বমানের পণ্য উৎপাদনে বাংলাদেশের ভবিষ্যত তৈরি করেছে ওয়ালটন: জার্মান রাষ্ট্রদূত

Published

on

ওয়ালটন

বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক পার্ক পরিদর্শন করেছেন ঢাকাস্থ জার্মান দূতাবাসের উচ্চ পর্যায়ের এক প্রতিনিধিদল।

পরিদর্শন শেষে প্রেস ব্রিফিং এ ওয়ালটনকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে প্রতিনিধিদলের প্রধান ঢাকায় নিযুক্ত জার্মান দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত জ্যান রুল্ফ জেনস্কি বলেন, ওয়ালটন বিশ্বমানের হাই-টেক পণ্য উৎপাদন করছে।

তিনি বলেন, ওয়ালটনের অত্যাধুনিক উৎপাদন প্রক্রিয়া স্বচক্ষে দেখে খুবই অভিভূত। ওয়ালটনের মধ্য দিয়ে হাই-টেক পণ্য উৎপাদন, ভ্যালু এডিশন ও ব্যাকওয়ার্ড লিংকেজ খাতে বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যত দেখলাম। ইউরোপে বাজার সম্প্রসারণে ওয়ালটনকে জার্মান দূতাবাসের প্রদত্ত সব ধরনের সহায়তা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন তিনি।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে জার্মান দূতাবাসের এক প্রতিনিধিদল গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক পার্ক পরিদর্শনে আসেন। জার্মানির ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতের নেতৃত্বে প্রতিনিধিদলের সঙ্গে উপস্থিত ছিলেন জার্মান দূতাবাসের ইকোনমিক ডেভেলপমেন্ট কোঅপারেশন বিভাগের অ্যাডভাইজার রেদিতা রকিব, ঢাকায় নিযুক্ত জার্মান ইনভেস্টমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি’র (ডিইজি) রিপ্রেজেন্টেটিভ ফাইয়াজ হোসাইন ও ফাহমিদা আহমেদ।

ওয়ালটন

অতিথিদের ফুলের তোঁড়া দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) ও চিফ ফাইন্যান্স অফিসার জিয়াউল আলম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইউসুফ আলী ও ওয়ালটন এসির চিফ বিজনেস অফিসার (সিবিও) মো. তানভীর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর আরিফ ইকবাল খান, শাহিনুর সুলতানা রেখা, মেজর (অব.) জাহিদুল হাসান, এক্সিকিউটিভ ডিরেক্টর সাহানা আকতার শম্পা ও মহাসিন আলী মোল্লা, ওয়ালটন এসির ডেপুটি সিবিও সন্দ্বীপ বিশ্বাস, ওয়ালটন কমার্শিয়াল এসির রিসার্চ অ্যান্ড ইনোভেশন (আরঅ্যান্ডআই) বিভাগের প্রধান শামিম আক্তার মুগ্ধ প্রমুখ।

প্রতিনিধিদল ওয়ালটনের আন্তর্জাতিক মানসম্পন্ন অত্যাধুনিক প্রযুক্তির বিভিন্ন পণ্যের ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টস পরিদর্শন করেন। পরিদর্শনকালে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও হাই-টেক পণ্য উৎপাদনে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন দেখে মুগ্ধ হন তাঁরা। পরিদর্শনকালে ওয়ালটনের তৈরি অত্যাধুনিক প্রযুক্তির এয়ার কুলড মডুলার ইনভার্টার চিলার এসির নতুন একটি মডেল উদ্বোধন করেন জার্মানির ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত। ওয়ালটনের নতুন এই মডেলের এই চিলার এসি হোটেল-মোটেল, হাসপাতাল, বিমানবন্দও, থিয়েটারসহ বিভিন্ন বড় স্থাপনায় ব্যবহৃত উপযোগি। বাংলাদেশে একমাত্র ওয়ালটনই উন্নত প্রযুক্তির চিলার এসি উৎপাদন করছে। এই এসিতে ব্যবহৃত হয়েছে পরিবেশবান্ধব আর-৩২এ রেফ্রিজারেন্ট। হাই-এনার্জি এফিশিয়েন্ট রেশিওতে তৈরি ওয়ালটনের এই এসিতে রয়েছে মাইক্রো-প্রসেসর বেজড স্মার্ট কন্ট্রোল সিস্টেম।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের এএমডি জিয়াউল আলম বলেন, বাংলাদেশের রপ্তানি আয়ের অধিকাংশই আসে ইউরোপ থেকে। যার কেন্দ্রে রয়েছে জার্মানি। তৈরি পোশাক খাতের পর ইউরোপের বাজারে বাংলাদেশে তৈরি ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য অন্যতম রপ্তানি খাত হয়ে উঠেছে। বর্তমানে জার্মানিসহ ইউরোপের ১২টিরও বেশি দেশে পণ্য রপ্তানি করছে ওয়ালটন।

উল্লেখ্য, ইউরোপের বিজনেস হাব জার্মানি। দেশটির সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় ব্যবসায়িক সম্পর্ক সুদূঢ়। ইউরোপে বাংলাদেশে তৈরি ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্যের বাজার বৃদ্ধিতে ঢাকাস্থ জার্মান দূতাবাস ব্যাপক সহায়তা করছে। এরই ধারাবাহিকতায় ওয়ালটনের হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন দূতাবাসের শীর্ষ কর্মকর্তাগণ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

আইএফআইসি ব্যাংকের জাল নোট শনাক্তকরণ বিষয়ক কর্মশালা

Published

on

ওয়ালটন

শাখা-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসির উদ্যোগে দিনব্যাপী “জাল নোট শনাক্তকরণ এবং এর প্রচলন প্রতিরোধ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ জুলাই) বরিশালের একটি স্থানীয় মিলনায়তনে কর্মশালাটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক বরিশাল অফিসের নির্বাহী পরিচালক মোঃ আব্দুল মান্নান। কর্মশালায় রির্সোস পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক মোঃ ফারুক হোসেন এবং সহকারি পরিচালক মোঃ আতিকুর রহমান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের হেড কারেন্সী ম্যানেজমেন্ট উইলিয়াম চৌধুরী ও বরিশাল শাখার ব্যবস্থাপক মোঃ জোবায়ের হোসেন।

কর্মশালায় বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি, ফরিদপুর, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলায় অবস্থিত আইএফআইসি ব্যাংকের সকল শাখা-উপশাখা সমূহের ১২১জন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ই-ক্যাব নির্বাচন: পরিচালক পদে মনোনয়নপত্র জমা দিলেন সৈকত

Published

on

ওয়ালটন

আসন্ন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচালক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন টেকনিশিয়ান টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং টেকনিশিয়ানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. সোরাব হোসেন (সৈকত)।

সোমবার (১ জুলাই) ই-ক্যাব বনানী কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এসময় উপস্থিত ছিলেন গণমাধ্যম কর্মীদের সংগঠন ডিজিটাল মিডিয়া ফোরাম-ডিএমএফ সভাপতি মো. দেলোয়ার হোসেন, একিউর নিউট্রিশান লিমিটেডের সিইও আব্দুল মতিন ও ইক্যাব ২৪-২৬ নির্বাচন কমিশনার হাফিজুর রহমানসহ অনেকেই।

আগামী ২৭ জুলাই (২০২৪-২৬) অনুষ্ঠিতব্য এই নির্বাচনে মো. সোরাব হোসেন সৈকতের অংশগ্রহণ ই-ক্যাব সদস্যদের মধ্যে বেশ সাড়া ফেলেছে।

মনোনয়নপত্র জমা দিয়ে সৈকত বলেন, “আগামী ই-ক্যাব নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচালক পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছি। আগামী ২৭ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। আশাকরি নির্বাচনে জয়ী হয়ে ই-ক্যাবকে একটি এসএমই বান্ধব সংগঠনে পরিণত করতে কাজ করে যাবো।”

তিনি আরও বলেন, “যদি আমি নির্বাচনে জয়ী হই, তাহলে গ্রামের ক্ষুদ্র উদ্যোক্তাও ই-ক্যাবের পৃষ্ঠপোষকতা পাবেন। সেজন্য কাজ করে যাবো। শহরে কিংবা প্রান্তিকে কোনো উদ্যোক্তাই অবহেলিত হবেন না। সবাইকে সমানভাবে সহযোগিতার হাত বাড়াবো।আপনাদের সকলের দোয়া প্রার্থী।”

মো. সোরাব হোসেন সৈকত টেকনিশিয়ানের সিইও হিসেবে পরিচিত, তিনি তার নেতৃত্বে টেক কোম্পানিটিকে দেশের অন্যতম অনলাইনভিত্তিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তার অভিজ্ঞতা, নেতৃত্ব এবং সেবামূলক মানসিকতা তাকে ই-ক্যাবের পরিচালক পদে একটি শক্তিশালী প্রার্থী হিসেবে তুলে ধরেছে।

মো. সোরাব হোসেন তার নির্বাচনি প্রচারাভিযানে ই-ক্যাবের সদস্যদের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ লক্ষ্য তুলে ধরেছেন। সেগুলো হলো-

মেম্বারদের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট, ট্রেনিং এবং মেন্টরিং: তিনি সদস্যদের সক্ষমতা বৃদ্ধি এবং তাদের প্রশিক্ষণ ও মেন্টরিংয়ের মাধ্যমে ই-কমার্স খাতে দক্ষতা উন্নয়নে মনোনিবেশ করবেন।

ইনভেস্টমেন্ট রেডিনেস এবং ক্রাউডফান্ডিং: ই-ক্যাব সদস্যদের জন্য বিনিয়োগ প্রস্তুতি এবং ক্রাউডফান্ডিং সুবিধা প্রদানে উদ্যোগ গ্রহণ করবেন, যাতে তারা তাদের ব্যবসা সম্প্রসারণ করতে পারেন।

ক্রস বর্ডার ই-কমার্স: আন্তর্জাতিক বাণিজ্যের সুযোগ বাড়ানোর লক্ষ্যে তিনি ক্রস-বর্ডার ই-কমার্স কার্যক্রমকে উৎসাহিত করবেন এবং সহজতর করবেন।
ই-ক্যাবের আসন্ন নির্বাচন ই-কমার্স খাতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচন দেশের ই-কমার্স শিল্পের উন্নয়ন ও সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সৈকতের প্রার্থিতা ই-ক্যাব সদস্যদের মধ্যে নতুন দৃষ্টিভঙ্গি এবং উদ্ভাবনী চিন্তার প্রতিফলন ঘটাবে বলে আশা করা হচ্ছে।

তাছাড়া ৬৪ জেলায় যে সকল উদ্যোক্তারা রয়েছে তাদেরকে ইকমার্স ভিত্তি ব্যবসা সম্প্রসারণের সুযোগ করে দেওয়া। জেলা ভিত্তিক ইকমার্স এর কমিটি ও মিটআপ এর মাধ্যমে দেশীয় বাজার এ ইকমার্স এর উপর মানুষের আস্থা ফিরিয়ে আনা মূল লক্ষ্য উদ্দেশ্য।

ই-ক্যাব নির্বাচন ২০২৪-২৬ এর পরিচালনা কমিটির নির্বাচন ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনের মাধ্যমে ই-ক্যাবের নেতৃত্বে নতুন পরিচালনা কমিটি আসবে, যারা আগামী দুই বছর ই-কমার্স খাতের উন্নয়নে কাজ করবে। মো. সোরাব হোসেন সৈকতের অংশগ্রহণ এই নির্বাচনে নতুন দৃষ্টিকোণ এবং উদ্ভাবনী চিন্তা নিয়ে আসবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জেনিথ লাইফের শিক্ষার্থী বিমা চুক্তি

Published

on

ওয়ালটন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে দ্বিতীয় মেয়াদে শিক্ষার্থী স্বাস্থ্য ও জীবন বীমা চুক্তি স্বাক্ষর করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের কার্যালয়ে স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক এবং জেনিথ লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক এবং জেনিথ লাইফের ভাইস প্রেসিডেন্ট মো. আনোয়ার হোসেন সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র হস্তান্তর করেন।

চুক্তি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থী দুর্ঘটনা অথবা অসুস্থতার কারণে ইনডোর চিকিৎসা বাবদ বার্ষিক সর্বোচ্চ ৮০ হাজার টাকা এবং আউটডোর চিকিৎসা বাবদ বার্ষিক সর্বোচ্চ ২০ হাজার টাকা স্বাস্থ্য বীমা সুবিধা পাবেন। তাছাড়া কোন শিক্ষার্থী মৃত্যুবরণ করলে ওই শিক্ষার্থীর অভিভাবক পাবেন ২ লাখ টাকা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক মো. তারিকুল হাসান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক ড. এ. এস. এম. কামরুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক এস. এম. একরাম উল্লাহ, হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর মো. সায়েদুজ্জামান মিলন, উপ-রেজিস্ট্রার (একাডেমিক) এ এইচ এম আসলাম হোসেন, উপ-রেজিস্ট্রার আবু মো. তারেক এবং জেনিথ ইসলামী লাইফের রাজশাহী কার্যালয়ের জেনারেল ম্যানেজার মো. ইদ্রিস আলী, ডেপুটি জেনারেল ম্যানেজার মোসা. রাবেয়া বসরী উপস্থিত ছিলেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বিআইসিএম রিসার্চ সেমিনার-৩৪ অনুষ্ঠিত

Published

on

ওয়ালটন

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) রিসার্চ সেমিনার-৩৪ অনুষ্ঠিত হয়েছে। আজ (০১ জুলাই) ইন্সটিটিউটের মাল্টিপারপাস হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে “হোয়েন এনেমিজ টার্ন ইনটু ফ্রেন্ডস: কোপিটিশন থ্রো স্ট্যান্ডার্ডাস সেটিং অর্গানাইজেশন্স অ্যান্ড ইনসাইডার ট্রেডিং প্রফিটেবিলিটি” শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ডের স্কুল অব বিজনেসের সিনিয়র প্রভাষক ড. দেওয়ান রহমান।

ইন্সটিটিউটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহাম্মদ তারেকের সভাপতিত্বে ও মডারেশনে অনুষ্ঠিত এ সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শাহীন মিয়া ও বিআইসিএমের সহকারী অধ্যাপক ফয়সাল আহমেদ খান।

গবেষণায় দেখা যায় যে, প্রতিযোগী প্রতিষ্ঠানগুলোর মধ্যে আন্তঃসহযোগিতামূলক কর্মকান্ডের ফলে ইনসাইডার ট্রেডিংয়ের মাধ্যমে সুবিধাভোগী মুনাফা তৈরি সম্ভাবনা কমে যায়। একই সেক্টরের প্রতিযোগী প্রতিষ্ঠানগুলো মধ্যে আন্তঃসহযোগিতামূলক সম্পর্কের কারণে নিজস্ব তথ্য বিনিময় হলে সংশ্লিষ্ট সেক্টরের অন্যান্য পিয়ার কোম্পানির চেয়ে তাদের পাবলিক ডিসক্লোজারের মান ভালো হয়।

সভাপতির বক্তব্যে ইন্সটিটিউটের নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেক বলেন, ইন্সটিটিউটের গবেষকদের গবেষণার মান বৃদ্ধির লক্ষ্যে বিআইসিএম নিয়মিতভাবে রিসার্চ সেমিনার আয়োজন করে যাচ্ছে। এর মাধ্যমে বহিঃস্থ গবেষকদের সাথে ইন্সটিটিউটের গবেষকদের একটা বন্ধন তৈরি হচ্ছে, যা বিআইসিএম তথা আর্থিক বাজারের গবেষণাকে সমৃদ্ধ করবে।

উপস্থিত অতিথিদের প্রশ্নোত্তর পর্ব শেষে ড. মোহাম্মদ তারেক সকলকে ধন্যবাদ জানিয়ে রিসার্চ সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন। এ সময় বিআইসিএমের পরিচালক (প্রশাসন ও অর্থ) নাজমুছ সালেহীনসহ ইন্সটিটিউটের সকল অনুষদ সদস্য ও কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের বিজনেস রিভিউ মিটিং

Published

on

ওয়ালটন

সোশ্যাল ইসলামী ব্যাংকের কুমিল্লা অঞ্চলের শাখা ও উপশাখার কর্মকর্তাদের অংশগ্রহণে ‘বিজনেস রিভিউ মিটিং’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) কুমিল্লার কোটবাড়ি এলাকার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে এ মিটিং অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমান।

এসময় প্রধান কার্যালয়ের ব্রাঞ্চেস কন্ট্রোল ডিভিশনের প্রধান জয়নাল আবেদীন, ইনভেস্টমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন-১ এর প্রধান মোঃ তৌহিদ হোসেন ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক প্রধান মো: আব্দুল হামিদসহ কুমিল্লা অঞ্চলের শাখা- উপশাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় কুমিল্লা অঞ্চলের সার্বিক ব্যবসা পরিস্থিতি পর্যালোচনা করা হয় এবং ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে করণীয় নির্ধারণ করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার1 hour ago

একীভূত হওয়ায় পেপার প্রসেসিংয়ের মূলধন বেড়ে ৩ গুণ

মাগুরা পেপার মিলস লিমিটেডের সাথে সম্প্রতি একীভূত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। দুই কোম্পানি একীভূত হওয়ায় কোম্পানিটির...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার6 hours ago

ইউসুফ ফ্লাওয়ারের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে এসএমই খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউসুফ ফ্লাওয়ার মিলস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার7 hours ago

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে ডিএসই: চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে উল্লেখ করে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার7 hours ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৮০ লাখ ৯ হাজার...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার7 hours ago

শেয়ার বিক্রি করলো ইসলামী ব্যাংকের কর্পোরেট উদ্যোক্তা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক কর্পোরেট উদ্যোক্তা সব শেয়ার বিক্রি করে দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার7 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে সিঅ্যান্ডএ টেক্সটাইল

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঅ্যান্ডএ টেক্সটাইল লিমিটেড গত ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার8 hours ago

উত্তরা ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত উত্তরা ব্যাংক মিলস পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার8 hours ago

ইসলামিক ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৪টি কোম্পানির মধ্যে ১২৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার8 hours ago

গেইনারের অর্ধেকই বিমা খাতের কোম্পানি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর বৃদ্ধির শীর্ষ তালিকায় আধিপত্য ছিল বিমা খাতের। আজ টপটেন...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার9 hours ago

বাজেটের পরের দিনে অধিকাংশ শেয়ারের দরবৃদ্ধি, বেড়েছে সূচকও

নানান জল্পনা কল্পনা শেষে গতকাল সোমবার নতুন অর্থবছরের বাজেট পাস হয়েছে। যা আজ থেকে কার্যকর। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার9 hours ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার9 hours ago

ইসলামী ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার10 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে নাভানা সিএনজি

পুঁজিবাজারে তালিকাভুক্ত নাভানা সিএনজি লিমিটেড গত ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার10 hours ago

শেয়ার ক্রয় করবেন উত্তরা ব্যাংকের এমডি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ৫০ হাজার শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (২ জুলাই) ঢাকা...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার10 hours ago

টেকনো ড্রাগসের আইপিওর শেয়ার বরাদ্দ

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ সংগৃহের প্রক্রিয়ায় থাকা ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনকারীদের মধ্যে...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার11 hours ago

দুই ঘণ্টায় ১৮৮ কোম্পানির দরবৃদ্ধি, লেনদেনে ধীরগতি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার11 hours ago

সাত কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো-...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার12 hours ago

আইসিবি ইসলামী ব্যাংকের পর্ষদ সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেডের পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

ওয়ালটন ওয়ালটন
অন্যান্য12 hours ago

লোকসান কমেছে বিআইএফসির

সমাপ্ত হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড।...

ওয়ালটন ওয়ালটন
পুঁজিবাজার12 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো বিআইএফসি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি) গত ৩১ ডিসেম্বর,২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে। আলোচ্য...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

দেশে মূল্যস্ফীতি কমাতে নীতি সুদহার বৃদ্ধি
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 mins ago

বাংলাদেশ ব্যাংকে চাকরির সুযোগ

ওয়ালটন
অর্থনীতি23 mins ago

রপ্তানি উন্নয়নে ইপিবির বড় ভূমিকা আছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

ওয়ালটন
অন্যান্য28 mins ago

মুশতাকের সঙ্গে নতুন চুক্তি নিয়ে যা বললেন পাপন

ওয়ালটন
অর্থনীতি37 mins ago

পোশাক শিল্পে চীনা বিনিয়োগ চায় বিজিএমইএ

ওয়ালটন
আন্তর্জাতিক48 mins ago

কুয়েতে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার

ওয়ালটন
পুঁজিবাজার1 hour ago

একীভূত হওয়ায় পেপার প্রসেসিংয়ের মূলধন বেড়ে ৩ গুণ

ওয়ালটন
জাতীয়1 hour ago

জিডিপিতে পর্যটন খাতের অবদান ৪ শতাংশ: মন্ত্রী

ওয়ালটন
ধর্ম ও জীবন1 hour ago

আল্লাহর সাহায্য পাওয়ার সহজ উপায়

ওয়ালটন
জাতীয়2 hours ago

প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন ৮ জুলাই

ওয়ালটন
সারাদেশ2 hours ago

করোনার মতো ডেঙ্গু রোধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: চসিক মেয়র

ওয়ালটন
জাতীয়2 hours ago

দ্রব্যমূল্য ও সিন্ডিকেট নিয়ে সংসদে সমালোচনা

ওয়ালটন
জাতীয়2 hours ago

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের নৌবাহিনী প্রধানের সাক্ষাৎ

ওয়ালটন
সারাদেশ3 hours ago

যমুনায় একদিনে পানি বাড়লো ৩৩ সেন্টিমিটার

ওয়ালটন
খেলাধুলা3 hours ago

ঘুমকাণ্ড নিয়ে মুখ খুললেন তাসকিন

ওয়ালটন
অর্থনীতি3 hours ago

ডিমের দাম বাড়ার কারণ জানালেন ভোক্তার ডিজি

ওয়ালটন
স্বাস্থ্য3 hours ago

ডেঙ্গু আক্রান্ত আরও ৪৯ জন

ওয়ালটন
জাতীয়3 hours ago

বন্যা মোকাবিলায় প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

ওয়ালটন
আন্তর্জাতিক3 hours ago

মিসর ও ইইউর মধ্যে ৭২৪০ কোটি ডলারের চুক্তি

ওয়ালটন
আবহাওয়া4 hours ago

রাতেই ঝড় হতে পারে যেসব জেলায়

ওয়ালটন
আন্তর্জাতিক4 hours ago

অ্যামাজনে ছয় মাসে সাড়ে ১৩ হাজার রেকর্ড দাবানল

ওয়ালটন
আন্তর্জাতিক4 hours ago

সম্পদে বিল গেটসকে ছাড়িয়ে গেলেন সাবেক সহকারী বলমার

ওয়ালটন
অর্থনীতি4 hours ago

আয়ুর্বেদিক-হোমিওপ্যাথিক ওষুধ শিল্পের নীতিমালা চান ব্যবসায়ীরা

ওয়ালটন
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

চাকরির সুযোগ দিচ্ছে যমুনা গ্রুপ

ওয়ালটন
জাতীয়4 hours ago

প্রতারণা এড়াতে সৌদি গমনেচ্ছুদের নিয়ে কাজ করবে টাস্কফোর্স

ওয়ালটন
জাতীয়5 hours ago

ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু ১৫ জুলাই

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১