Connect with us

অন্যান্য

ভিপিএন দিয়ে ইউটিউব প্রিমিয়াম ব্যবহার করলেই বিপদ

Published

on

শেয়ারবাজার

অনলাইনে নিজের অবস্থান ও আইপি ঠিকানা লুকিয়ে রাখার জন্য অনেকেই ভিপিএন (ভার্চ্যুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) সফটওয়্যার ব্যবহার করেন। শুধু তা–ই নয়, নিজেদের অবস্থানের তথ্য গোপন রেখে বিভিন্ন সেবা ব্যবহারের জন্য নিবন্ধনও করেন কেউ কেউ। আর তাই এবার ভিপিএনের মাধ্যমে ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারকারীদের নিবন্ধন বাতিলের কার্যক্রম শুরু করেছে ইউটিউব। রেডিটসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক ব্যবহারকারী অভিযোগ করেছেন, হঠাৎ করেই তাঁদের ইউটিউব প্রিমিয়াম সংস্করণের নিবন্ধন বাতিল করা হয়েছে। খবর গ্যাজেটস৩৬০ ডটকম

দেশভেদে ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারের জন্য ভিন্ন ভিন্ন অর্থ পরিশোধ করতে হয়। যেমন যুক্তরাষ্ট্র থেকে ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারের জন্য প্রতি মাসে ১৩ দশমিক ৯৯ ডলার গুনতে হলেও বাংলাদেশ থেকে খরচ হয় ২৩৯ টাকা বা ২ ডলার। এ জন্য অনেকেই ভিপিএনের মাধ্যমে নিজেদের অবস্থানের তথ্য গোপন করে বিভিন্ন দেশের উপযোগী ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহার করেন। নতুন এ উদ্যোগের ফলে এ ধরনের ব্যবহারকারীদের নিবন্ধন বাতিল করছে ইউটিউব।

ইউটিউবের এক মুখপাত্র জানিয়েছেন, ব্যবহারকারীরা আসলেই যথাযথ নিবন্ধন প্ল্যান ব্যবহার করছেন কি না, তা চিহ্নিত করতে তাঁদের অবস্থানের তথ্য শনাক্ত করা হচ্ছে। যদি নিবন্ধনের তথ্যের সঙ্গে ব্যবহারকারীদের অবস্থানের অসামঞ্জস্য পাওয়া যায়, তবে তাঁদের জন্য নির্ধারিত অর্থ পরিশোধের জন্য বার্তা পাঠাচ্ছে ইউটিউব।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য

স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট শিশু গড়ে তুলতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

Published

on

শেয়ারবাজার

স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট শিশু গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে ঢাকার মহাখালীতে আইসিডিডিআর,বি সাসাকাওয়া অডিটোরিয়ামে আইসিডিডিআর,বি কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশে শিশুর প্রারম্ভিক বিকাশ কর্মসূচি’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ একটি প্রতিশ্রুতি যা ২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করার পরিকল্পনা। এ লক্ষ্যকে সামনে রেখে আমাদের গড়ে তুলতে হবে স্মার্ট শিশু যাদের জ্ঞান, বুদ্ধি এবং উদ্ভাবনী দক্ষতা আমাদের স্মার্ট বাংলাদেশ গঠনের মাধ্যমে ‘ভিশন ২০৪১’ স্বপ্নকে বাস্তবায়ন করবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আইসিডিডিআর,বি আন্তর্জাতিক চিকিৎসা সংক্রান্ত এমন একটি গবেষণা প্রতিষ্ঠান যা দেশের চিকিৎসা ও ব্যবস্থাপনায় বিশেষ অবদান রেখে চলেছে। বিশ্বের বিভিন্ন উন্নয়ন সংস্থা, গবেষণা এবং শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত হয়ে আইসিডিডিআর,বি গবেষণা, প্রশিক্ষণ, প্রকল্প বাস্তবায়ন ও অভিজ্ঞতা বিনিময় কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ সরকার, আইসিডিডিআর,বি এর চাইল্ড ডেভেলপমেন্ট ইউনিট এবং উন্নয়ন সহযোগী সংস্থার সঙ্গে একত্রিত হয়ে শিশুর প্রারম্ভিক বিকাশের বিষয়টিকে ত্বরান্বিত করার জন্য কাজ করে যাচ্ছে।

প্রাথমিক স্বাস্থ্য সেবার গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, আমি গতকাল প্রধানমন্ত্রীকে বলছিলাম, আমি শুধু সোমবার আর মঙ্গলবার ঢাকা থাকবো আর বাকি কয়দিন সারা দেশের চিকিৎসা ব্যবস্থা পরিদর্শন করব। আমি যদি উপজেলা, জেলা কমিউনিটি ক্লিনিক, হাসপাতাল এগুলোকে উন্নত করতে পারি, আমার রোগীর ওখানে যথাযথ চিকিৎসা হয় তাহলে ঢাকা শহরে রোগীদের ভীড় হবে না। আমরা সাধারণ মানুষের যাতে উপকার হয় সেই লক্ষ্যে কাজ করতে হবে। আইসিডিডিআর,বি তার জলন্ত প্রমাণ। তারা প্রশংসনীয়ভাবে গ্রামে-গঞ্জে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

মন্ত্রী আরও বলেন, শিশুদের বিকাশ, স্বাস্থ্য ব্যবস্থাকে আরো সুন্দর করে আমরা যদি তাদেরকে যথাযথভাবে গড়ে তুলতে পারি তাহলে আমাদের দেশ এগিয়ে যাবে। আমরা এগিয়ে যাবো।

আইসিডিডিআর,বির প্রধান নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম প্রমুখ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর ও বিক্রি সম্পন্ন

Published

on

শেয়ারবাজার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির উদ্যোক্তা পরিচালক এস.এম. আশরাফুল আলম তার ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, এস.এম. আশরাফুল আলম তার হাতে থাকা ৫৬ হাজার ১০৯টি শেয়ার ট্রেডিং সিস্টেমের মাধ্যমে বিক্রির সম্পন্ন করেছেন। এছাড়া ট্রেডিং সিস্টেমের বাইরে উপহার হিসাবে উদ্যোক্তা পরিচালকের ছেলে শাহরিয়ার আলম শুভকে ১ লাখ ৯৩ হাজার ৮৯১টি শেয়ার হস্তান্তর করেছেন।

এর আগে তিনি গত ১৪ জানুয়ারি ও ৩০ এপ্রিল শেয়ার বিক্রয় ও হস্তান্তরের ঘোষণা দেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

মুশতাকের সঙ্গে নতুন চুক্তি নিয়ে যা বললেন পাপন

Avatar of মাহদি হাসান

Published

on

শেয়ারবাজার

চলতি বছরের শুরুতে বাংলাদেশ দলের স্পিন কোচ হয়ে যোগ দিয়েছিলেন পাকিস্তান কিংবদন্তি মুশতাক আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নিজের এসাইনমেন্ট শুরু করেন সাবেক এই তারকা স্পিনার। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশের সঙ্গে ছিলেন। যদিও শুরুতে জানা গিয়েছিল বিশ্বকাপ পর্যন্তই টাইগারদের সঙ্গে চুক্তি মুশতাকের। তবে নতুন করে মুশতাকের সঙ্গে চুক্তি বাড়ানো নিয়ে আলোচনা ছিল।

আজ (মঙ্গলবার) ছিল বিসিবির পরিচালকদের বোর্ড সভা। সেখানেই নিশ্চিত হয়েছে মুশতাক আহমেদের সঙ্গে চুক্তি বাড়ানোর বিষয়টি। সভা শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানিয়েছেন মুশতাকের সঙ্গে চুক্তি বাড়াতে প্রস্তুত বিসিবি।

এ প্রসঙ্গে পাপন বলেন, ‘মুশতাকের সঙ্গে চুক্তি নবায়ন করতে আমরা প্রস্তুত।’ পাশাপাশি অন্য সেক্টরেও বিকল্প খোঁজার কথা বলেছেন বিসিবি সভাপতি, ‘পাশাপাশি আমরা আবার নতুন নতুন কিছু বিকল্পও খুঁজছি, সব জায়গাতেই। দেখা যাক আমাদের কি কি বিকল্প আছে।’

সাবেক এই পাকিস্তানি তারকার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পিনবিভাগে ভালোই উন্নতি দেখা গেছে বাংলাদেশের। বিশেষ করে লেগস্পিনার রিশাদ হোসেনের। প্রয়োজনমতো ব্রেকথ্রু এনে দেওয়ার পাশাপাশি মিতব্যয়ী বোলিংয়ে বাঘা বাঘা ব্যাটারদের নাজেহাল করার কারণে তিনি পুরো ক্রিকেটবিশ্বের নজরেও এসেছেন। এ ছাড়াও দেশের বয়সভিত্তিক দলের সঙ্গেও কাজ শুরু করেছিলেন মুশতাক, সে হিসেবে তাকে আরও বেশি সময়ের জন্য পাওয়া দেশের ক্রিকেটের জন্যই উত্তম।

এদিকে, ২০২৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে চুক্তি রয়েছে। তিনি কি বহাল থাকছেন, নাকি ভিন্ন কারও দিকে মনোযোগ বিসিবির। এমন প্রশ্নে চুক্তির মেয়াদ বাকি থাকার কথাই নতুন করে স্মরণ করিয়ে দিয়ে পাপন বলেন, ‘হাথুরুসিংহের সঙ্গে আমাদের মনে হয় ফেব্রুয়ারি পর্যন্ত আছে (চুক্তি)।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

লোকসান কমেছে বিআইএফসির

Published

on

শেয়ারবাজার

সমাপ্ত হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড।

সোমবার (১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে ২০২৩ হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২৩ – মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে ১ টাকা ৬১ পয়সা লোকসান হয়েছিল।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩ – জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯০ পয়সা। আগের বছর একই সময়ে ১ টাকা ৭৭ পয়সা লোকসান হয়েছিল।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির নগদ অর্থপ্রবাহ হয়েছে ১ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ০৯ পয়সা অর্থপ্রবাহ ছিল। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির নগদ অর্থপ্রবাহ হয়েছে ২ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ৫৯ পয়সা অর্থপ্রবাহ ছিল।

গত ৩০ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১৫ টাকা ৮৯ পয়সায়। গত বছর একই সময় শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিলো ১০৮ টাকা ৪৪ পয়সা। সমাপ্ত দ্বিতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১৬ টাকা ৭৯ পয়সায়। গত বছর একই সময় শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিলো ১১০ টাকা ২২ পয়সা।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

সাংবাদিকদের কিনেই তারপর এসেছি, সব থেমে যাবে: মতিউরের স্ত্রী

Published

on

শেয়ারবাজার

ছাগলকাণ্ডের ১৪ দিন পর বৃহস্পতিবার নরসিংদীতে জনসম্মুখে আসেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য মতিউর রহমানের প্রথম স্ত্রী লায়লা কানিজ লাকী। জানা গেছে, বেলা ১১টায় উপজেলা পরিষদ কার্যালয়ে গিয়ে দুটি অনুষ্ঠানের প্রস্তুতি সভায় অংশ নেন। তবে সভাকক্ষে স্থানীয় সাংবাদিকদের প্রবেশ করতে দেননি। সভা শেষে কালো রংয়ের পাজেরো জিপে তিনি উপজেলা থেকে বেরিয়ে যান। তখন সাংবাদিকরা উপস্থিত থাকলেও তাদের কোনো প্রশ্ন করার সুযোগ ছিল না। প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়িতে ওঠার সময় দাম্ভিকতার সুরে লাকী বলেন, ‘পাছে লোকে কত কিছুই বলে। তাতে আমার কিছু আসবে যাবে না।’

এসব বিষয়ে জানতে বৃহস্পতিবার সন্ধ্যায় লায়লা কানিজ লাকীর মোবাইল ফোনে একাধিকবার কল হলেও তিনি রিসিভ করেননি। একই নম্বরে খুদে বার্তা পাঠালেও তিনি কোনো জবাব দেননি।

উপজেলা পরিষদের দুটি অনুষ্ঠানে অংশ নিয়ে তার দম্ভোক্তি ছিল-‘ঢাকার ও নরসিংদীর জাতীয় পত্রিকা ও টিভির বড় বড় সাংবাদিকদের কিনেই উপজেলা পরিষদে এসেছি। তারা আর কিছু করতে পারবে না। সব থেমে যাবে।’

লাকীও সম্পদের পাহাড় গড়েছেন। সরকারি কলেজের একজন অবসরপ্রাপ্ত শিক্ষক হয়ে কীভাবে তিনি এত সম্পদের মালিক হলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। লাকী বর্তমানে রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান।

স্থানীয়রা জানান, চিহ্নিত রাজাকার আব্দুল কাদিরের নাতনি এই লাকী। তিনি এখন নরসিংদী জেলা আওয়ামী লীগের দুর্যোগ, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক। রাজাকার ও বিএনপি পরিবারের সন্তান হয়ে কিভাবে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হলেন তা নিয়েও স্থানীয়দের মাঝে আলোচনা রয়েছে।

মেয়ে ইপ্সিতার মতো মা লায়লা কানিজ লাকীরও অঢেল সম্পদের তথ্য পাওয়া গেছে। তবে আয়কর নথিতে তার মাত্র ১২ কোটি টাকার সম্পদের তথ্য আছে। বিপরীতে তিনি ২ কোটি টাকার ব্যাংক ঋণ দেখিয়েছেন। তাকে পাজেরো, বিএমডব্লিউ, রেঞ্জরোভার মডেলের বিলাসবহুল গাড়ি ব্যবহার করতে দেখা গেলেও আয়কর নথিতে তার নামে কোনো গাড়ির তথ্য নেই। তবে গাড়ির বিপরীতে মাত্র পৌনে তিন লাখ টাকার সম্পদ মূল্য দেখিয়েছেন তিনি।

অনুসন্ধানে দেখা গেছে, নরসিংদীর গ্রামে বিশাল প্রাসাদোপম বাড়ি আছে লায়লা কানিজের। ট্রিপ্লেক্স বাড়িটিতে একাধিক বিশালাকৃত্রির ড্রইংরুম ও ডজনখানেকের বেশি অভিজাত শয়নকক্ষ রয়েছে। অথচ এই বাড়ির কোনো তথ্য তার আয়কর ফাইলে নেই। তবে বাড়ির ফার্নিচার ক্রয় বাবদ মাত্র ৭৫ হাজার টাকা দেখিয়েছেন। নরসিংদীতে দেড় একর জমি তিনি হেবামূলে পেয়েছেন। এ কারণে এই জমির কোনো দাম উল্লেখ নেই। মিরপুর এলাকার একটি অত্যাধুনিক ভবনে চারটি ফ্ল্যাটের মালিক লাকী।

এগুলোও তিনি হেবাসূত্রে পেয়েছেন বলে আয়কর নথিতে উল্লেখ করেছেন। ফলে এগুলোর কোনো দাম লেখা নেই। এছাড়াও ৩২ বছর বয়সের মেকআপ আর্টিস্ট মেয়ের কাছ থেকে তিনি কোটি টাকার উপহার পেয়েছেন বলে উল্লেখ করেছেন। তবে মজার ব্যাপার হলো, সহজে যাতে তার সম্পদের খোঁজ পাওয়া না যায় তার কৌশল হিসাবে আয়কর নম্বর (টিআইএন) নিতেও চতুরতার আশ্রয় নিয়েছেন তিনি। টিন ফাইলে দিয়েছেন ভুয়া ঠিকানা।

জানা গেছে, তিতুমীর কলেজের একজন সাধারণ শিক্ষক থেকে রাতারাতি রাজনীতির মাঠে নেমে সাড়া ফেলে দেন লাকী। স্থানীয় প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতার (সাবেক মন্ত্রী) সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান। নেতার সঙ্গে সম্পর্কের পাশাপাশি স্বামী মতিউরের অবৈধ টাকার জোরেই রাজনীতির ময়দানে তিনি জায়গা করে নেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার7 hours ago

শেয়ারবাজার থেকে বান্ধবীকেও বড় মুনাফা তুলে দিতেন মতিউর

ছাগলকাণ্ডে দেশজুড়ে আলোচিত সাবেক রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান শেয়ারবাজার থেকে নানান কারসাজিতে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতেন। প্লেসমেন্ট বাণিজ্য এবং...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার10 hours ago

ব্লকে ৭২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৬৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার10 hours ago

ডিএসই থেকে সরকারের রাজস্ব আয় ২৪৪ কোটি টাকা

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে সরকারের রাজস্ব আয় আগের অর্থবছরের একই সময়ের তুলনায় ২০২৩-২৪ অর্থবছরে ১১ দশমিক...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার10 hours ago

এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্যাটাগরি পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে। বন্ডটিকে ‘এন’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে। ঢাকা...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার11 hours ago

রূপালী লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির মধ্যে ১৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার11 hours ago

দরবৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের মধ্যে ২৬৫টির শেয়ারদর বেড়েছে। এদিন...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার11 hours ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার11 hours ago

বাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা, একদিনে সূচক বাড়লো ১২৩ পয়েন্ট

বাজেটে ক্যাপিটাল গেইন ট্যাক্স আরোপ ইস্যুকে কেন্দ্র করে পুঁজিবাজার বিনিয়োকারীদের মধ্যে অস্থিরতা, হতাশা দেখা দেয়। ফলে বাজারে পতন চলতে থাকে।...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার12 hours ago

উত্তরা ব্যাংকের এমডির শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার13 hours ago

পেনিনসুলা চিটাগংয়ের নাম সংশোধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দি পেনিনসুলা চিটাগং লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার14 hours ago

দুই কোটি শেয়ার হস্তান্তর করবেন ইয়াকিন পলিমারের উদ্যোক্তা-পরিচালকরা

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ইয়াকিন পলিমার লিমিটেডের ৮ জন উদ্যোক্তা ও পরিচালক ২ কোটি ০৬ লাখ ৩২ হাজার ৩৩০টি...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার14 hours ago

সিটি ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার14 hours ago

দেড় ঘণ্টায় ৩৩০ কোম্পানির দরবৃদ্ধি, সূচক বাড়লো ৬৯ পয়েন্ট

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড়...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার15 hours ago

শেয়ারদর বেড়েছে ৪০ শতাংশ, কারণ জানে না ওয়াটা কেমিক্যালস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়াটা কেমিক্যালস লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিক হারে বাড়ছে। গত একমাস একাধারে বেড়েই চলেছে কোম্পানিটির শেয়ারদর। এতে কোম্পানির শেয়ারদর বেড়েছে...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার15 hours ago

মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার16 hours ago

মেরিকোয় কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেরিকো বাংলাদেশ লিমিটেডর কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার16 hours ago

পুঁজিবাজারের তিন ব্যাংকের মাধ্যমেই রেমিট্যান্স এসেছে ৩৬ শতাংশ

২০২৩-২৪ অর্থবছরে পুঁজিবাজারে শরিয়াভিত্তিক তিন ব্যাংকের মাধ্যমে দেশে রেমিট্যান্স এসেছে ৮.৬৪ বিলিয়ন ডলার। যা এই অর্থবছরের দেশের ব্যাংকখাতের মোট সংগৃহীত...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

পাওয়ার গ্রিড বাংলাদেশের নাম সংশোধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) নাম সংশোধন করা হয়েছে। কোম্পানি আইন অনুসারে এখন থেকে পাওয়ার গ্রিড...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

ভিআইপিবি ফিক্সড ইনকাম ফান্ডের আবেদন শুরু ৭ জুলাই

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ফিক্সড ইনকাম ফান্ডের আবেদন আগামী ৭ জুলাই শুরু হবে। যা চলবে ২০...

শেয়ারবাজার শেয়ারবাজার
পুঁজিবাজার1 day ago

শেয়ারবাজারে বিনিয়োগের অনুমতি পাচ্ছেন সরকারি কর্মচারীরা!

সরকারি কর্মচারীদের দেশের শেয়ারবাজারে বিনিয়োগের অনুমতি দিতে পারে জনপ্রশাসন মন্ত্রণালয়। সূত্র জানায়, মন্ত্রণালয় সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯-এর একটি খসড়া...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

শেয়ারবাজার
লাইফস্টাইল2 hours ago

বিটরুট খাওয়ার উপকারিতা

শেয়ারবাজার
জাতীয়2 hours ago

স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের প্রধান পরামর্শক মোস্তাফিজুর

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

সরকারের বিশেষ অনুদান পেলেন ১০ হাজার শিক্ষক-শিক্ষার্থী

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

বিশেষ অনুদান পেলেন ১০ হাজার শিক্ষক-শিক্ষার্থী

শেয়ারবাজার
সারাদেশ3 hours ago

পাবনায় প্রাইভেটকার উল্টে নিহত ৫

শেয়ারবাজার
বিনোদন3 hours ago

ভারতে মুক্তি পাচ্ছে শাকিবের ‘তুফান’

শেয়ারবাজার
জাতীয়3 hours ago

পদ্মা সেতু নির্মাণে ১৮৩৫ কোটি টাকা সাশ্রয়

শেয়ারবাজার
আন্তর্জাতিক3 hours ago

আয়কর না দেওয়ায় পাকিস্তানে ২ লাখ সিম ব্লক

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

একাদশে প্রথম ধাপের মাইগ্রেশন-দ্বিতীয় ধাপের ফল প্রকাশ

শেয়ারবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ২৮ আগস্ট

শেয়ারবাজার
জাতীয়4 hours ago

বেজার নির্বাহী চেয়ারম্যান হলেন সারোয়ার বারী

শেয়ারবাজার
অর্থনীতি4 hours ago

ভোমরা বন্দর আগামী দিনের প্রাণকেন্দ্র হবে: প্রতিমন্ত্রী

শেয়ারবাজার
জাতীয়4 hours ago

বাংলাদেশের সঙ্গে উন্নয়নমূলক সম্পর্ক বাড়াতে আগ্রহী চীন

শেয়ারবাজার
জাতীয়4 hours ago

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে ভারতের হাইকমিশনারের সাক্ষাৎ

শেয়ারবাজার
জাতীয়4 hours ago

গ্রামের স্বাস্থ্য ব্যবস্থা উন্নত হলে ঢাকায় রোগীর ভিড় কমবে: স্বাস্থ্যমন্ত্রী

শেয়ারবাজার
জাতীয়5 hours ago

স্পেশাল ট্রেনে কক্সবাজার যাবেন স্পিকার

শেয়ারবাজার
জাতীয়5 hours ago

জুলাইয়ে নেপাল থেকে বিদ্যুৎ আমদানির চুক্তি: প্রতিমন্ত্রী

শেয়ারবাজার
জাতীয়5 hours ago

মেট্রোরেলের ভাড়ায় এখনই ভ্যাট বসছে না

শেয়ারবাজার
আন্তর্জাতিক5 hours ago

স্কুলের খিচুড়িতে মিললো সাপ!

শেয়ারবাজার
কর্পোরেট সংবাদ5 hours ago

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

শেয়ারবাজার
রাজনীতি6 hours ago

টিকটকে অ্যাকাউন্ট খুললো বিএনপি

শেয়ারবাজার
আন্তর্জাতিক6 hours ago

ব্যাংক ডাকাতি থেকে মন্ত্রিসভা, গল্পকেও যেন হার মানালেন আফ্রিকার ক্রীড়ামন্ত্রী

শেয়ারবাজার
জাতীয়6 hours ago

মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের টাকা ফেরতের নির্দেশ

শেয়ারবাজার
জাতীয়6 hours ago

বিদেশ ভ্রমণ ও গাড়ি কেনায় সরকারের নতুন নির্দেশনা

শেয়ারবাজার
জাতীয়6 hours ago

বাংলাদেশ-স্পেনের মধ্যে বাণিজ্য বৃদ্ধির প্রত্যাশা প্রধানমন্ত্রীর

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১