Connect with us

অন্যান্য

লেনদেনের শীর্ষে মেঘনা পেট্রোলিয়াম

Published

on

ব্লকে

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে উঠে এসেছে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড।

ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, মঙ্গলবার (৪ জুন) মেঘনা পেট্রোলিয়ামের ২৫ কোটি ৮৮ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। তাতে লেনদেনের শীর্ষে জায়গা নিয়েছে কোম্পানিটি।

লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসা স্ট্যান্ডার্ড ব্যাংকের আজ ২৩ কোটি ৯৮ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ১৮ কোটি ৪৪ লাখ ৮৭ হাজার টাকার শেয়ার লেনদেন করায় তালিকার তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

মঙ্গলবার লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ইউনিলিভার কনজ্যুমার, ফরচুন সুজ, ই-জেনারেশন, ফারইস্ট নিটিং, এশিয়াটিক ল্যাবরেটিরজ এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর ও বিক্রি সম্পন্ন

Published

on

ব্লকে

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির উদ্যোক্তা পরিচালক এস.এম. আশরাফুল আলম তার ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, এস.এম. আশরাফুল আলম তার হাতে থাকা ৫৬ হাজার ১০৯টি শেয়ার ট্রেডিং সিস্টেমের মাধ্যমে বিক্রির সম্পন্ন করেছেন। এছাড়া ট্রেডিং সিস্টেমের বাইরে উপহার হিসাবে উদ্যোক্তা পরিচালকের ছেলে শাহরিয়ার আলম শুভকে ১ লাখ ৯৩ হাজার ৮৯১টি শেয়ার হস্তান্তর করেছেন।

এর আগে তিনি গত ১৪ জানুয়ারি ও ৩০ এপ্রিল শেয়ার বিক্রয় ও হস্তান্তরের ঘোষণা দেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

মুশতাকের সঙ্গে নতুন চুক্তি নিয়ে যা বললেন পাপন

Avatar of মাহদি হাসান

Published

on

ব্লকে

চলতি বছরের শুরুতে বাংলাদেশ দলের স্পিন কোচ হয়ে যোগ দিয়েছিলেন পাকিস্তান কিংবদন্তি মুশতাক আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নিজের এসাইনমেন্ট শুরু করেন সাবেক এই তারকা স্পিনার। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশের সঙ্গে ছিলেন। যদিও শুরুতে জানা গিয়েছিল বিশ্বকাপ পর্যন্তই টাইগারদের সঙ্গে চুক্তি মুশতাকের। তবে নতুন করে মুশতাকের সঙ্গে চুক্তি বাড়ানো নিয়ে আলোচনা ছিল।

আজ (মঙ্গলবার) ছিল বিসিবির পরিচালকদের বোর্ড সভা। সেখানেই নিশ্চিত হয়েছে মুশতাক আহমেদের সঙ্গে চুক্তি বাড়ানোর বিষয়টি। সভা শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানিয়েছেন মুশতাকের সঙ্গে চুক্তি বাড়াতে প্রস্তুত বিসিবি।

এ প্রসঙ্গে পাপন বলেন, ‘মুশতাকের সঙ্গে চুক্তি নবায়ন করতে আমরা প্রস্তুত।’ পাশাপাশি অন্য সেক্টরেও বিকল্প খোঁজার কথা বলেছেন বিসিবি সভাপতি, ‘পাশাপাশি আমরা আবার নতুন নতুন কিছু বিকল্পও খুঁজছি, সব জায়গাতেই। দেখা যাক আমাদের কি কি বিকল্প আছে।’

সাবেক এই পাকিস্তানি তারকার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পিনবিভাগে ভালোই উন্নতি দেখা গেছে বাংলাদেশের। বিশেষ করে লেগস্পিনার রিশাদ হোসেনের। প্রয়োজনমতো ব্রেকথ্রু এনে দেওয়ার পাশাপাশি মিতব্যয়ী বোলিংয়ে বাঘা বাঘা ব্যাটারদের নাজেহাল করার কারণে তিনি পুরো ক্রিকেটবিশ্বের নজরেও এসেছেন। এ ছাড়াও দেশের বয়সভিত্তিক দলের সঙ্গেও কাজ শুরু করেছিলেন মুশতাক, সে হিসেবে তাকে আরও বেশি সময়ের জন্য পাওয়া দেশের ক্রিকেটের জন্যই উত্তম।

এদিকে, ২০২৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে চুক্তি রয়েছে। তিনি কি বহাল থাকছেন, নাকি ভিন্ন কারও দিকে মনোযোগ বিসিবির। এমন প্রশ্নে চুক্তির মেয়াদ বাকি থাকার কথাই নতুন করে স্মরণ করিয়ে দিয়ে পাপন বলেন, ‘হাথুরুসিংহের সঙ্গে আমাদের মনে হয় ফেব্রুয়ারি পর্যন্ত আছে (চুক্তি)।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

লোকসান কমেছে বিআইএফসির

Published

on

ব্লকে

সমাপ্ত হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড।

সোমবার (১ জুলাই) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে ২০২৩ হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২৩ – মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে ১ টাকা ৬১ পয়সা লোকসান হয়েছিল।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৩ – জুন’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯০ পয়সা। আগের বছর একই সময়ে ১ টাকা ৭৭ পয়সা লোকসান হয়েছিল।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির নগদ অর্থপ্রবাহ হয়েছে ১ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ০৯ পয়সা অর্থপ্রবাহ ছিল। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির নগদ অর্থপ্রবাহ হয়েছে ২ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ৫৯ পয়সা অর্থপ্রবাহ ছিল।

গত ৩০ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১৫ টাকা ৮৯ পয়সায়। গত বছর একই সময় শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিলো ১০৮ টাকা ৪৪ পয়সা। সমাপ্ত দ্বিতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১৬ টাকা ৭৯ পয়সায়। গত বছর একই সময় শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিলো ১১০ টাকা ২২ পয়সা।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

সাংবাদিকদের কিনেই তারপর এসেছি, সব থেমে যাবে: মতিউরের স্ত্রী

Published

on

ব্লকে

ছাগলকাণ্ডের ১৪ দিন পর বৃহস্পতিবার নরসিংদীতে জনসম্মুখে আসেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য মতিউর রহমানের প্রথম স্ত্রী লায়লা কানিজ লাকী। জানা গেছে, বেলা ১১টায় উপজেলা পরিষদ কার্যালয়ে গিয়ে দুটি অনুষ্ঠানের প্রস্তুতি সভায় অংশ নেন। তবে সভাকক্ষে স্থানীয় সাংবাদিকদের প্রবেশ করতে দেননি। সভা শেষে কালো রংয়ের পাজেরো জিপে তিনি উপজেলা থেকে বেরিয়ে যান। তখন সাংবাদিকরা উপস্থিত থাকলেও তাদের কোনো প্রশ্ন করার সুযোগ ছিল না। প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়িতে ওঠার সময় দাম্ভিকতার সুরে লাকী বলেন, ‘পাছে লোকে কত কিছুই বলে। তাতে আমার কিছু আসবে যাবে না।’

এসব বিষয়ে জানতে বৃহস্পতিবার সন্ধ্যায় লায়লা কানিজ লাকীর মোবাইল ফোনে একাধিকবার কল হলেও তিনি রিসিভ করেননি। একই নম্বরে খুদে বার্তা পাঠালেও তিনি কোনো জবাব দেননি।

উপজেলা পরিষদের দুটি অনুষ্ঠানে অংশ নিয়ে তার দম্ভোক্তি ছিল-‘ঢাকার ও নরসিংদীর জাতীয় পত্রিকা ও টিভির বড় বড় সাংবাদিকদের কিনেই উপজেলা পরিষদে এসেছি। তারা আর কিছু করতে পারবে না। সব থেমে যাবে।’

লাকীও সম্পদের পাহাড় গড়েছেন। সরকারি কলেজের একজন অবসরপ্রাপ্ত শিক্ষক হয়ে কীভাবে তিনি এত সম্পদের মালিক হলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। লাকী বর্তমানে রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান।

স্থানীয়রা জানান, চিহ্নিত রাজাকার আব্দুল কাদিরের নাতনি এই লাকী। তিনি এখন নরসিংদী জেলা আওয়ামী লীগের দুর্যোগ, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক। রাজাকার ও বিএনপি পরিবারের সন্তান হয়ে কিভাবে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত হলেন তা নিয়েও স্থানীয়দের মাঝে আলোচনা রয়েছে।

মেয়ে ইপ্সিতার মতো মা লায়লা কানিজ লাকীরও অঢেল সম্পদের তথ্য পাওয়া গেছে। তবে আয়কর নথিতে তার মাত্র ১২ কোটি টাকার সম্পদের তথ্য আছে। বিপরীতে তিনি ২ কোটি টাকার ব্যাংক ঋণ দেখিয়েছেন। তাকে পাজেরো, বিএমডব্লিউ, রেঞ্জরোভার মডেলের বিলাসবহুল গাড়ি ব্যবহার করতে দেখা গেলেও আয়কর নথিতে তার নামে কোনো গাড়ির তথ্য নেই। তবে গাড়ির বিপরীতে মাত্র পৌনে তিন লাখ টাকার সম্পদ মূল্য দেখিয়েছেন তিনি।

অনুসন্ধানে দেখা গেছে, নরসিংদীর গ্রামে বিশাল প্রাসাদোপম বাড়ি আছে লায়লা কানিজের। ট্রিপ্লেক্স বাড়িটিতে একাধিক বিশালাকৃত্রির ড্রইংরুম ও ডজনখানেকের বেশি অভিজাত শয়নকক্ষ রয়েছে। অথচ এই বাড়ির কোনো তথ্য তার আয়কর ফাইলে নেই। তবে বাড়ির ফার্নিচার ক্রয় বাবদ মাত্র ৭৫ হাজার টাকা দেখিয়েছেন। নরসিংদীতে দেড় একর জমি তিনি হেবামূলে পেয়েছেন। এ কারণে এই জমির কোনো দাম উল্লেখ নেই। মিরপুর এলাকার একটি অত্যাধুনিক ভবনে চারটি ফ্ল্যাটের মালিক লাকী।

এগুলোও তিনি হেবাসূত্রে পেয়েছেন বলে আয়কর নথিতে উল্লেখ করেছেন। ফলে এগুলোর কোনো দাম লেখা নেই। এছাড়াও ৩২ বছর বয়সের মেকআপ আর্টিস্ট মেয়ের কাছ থেকে তিনি কোটি টাকার উপহার পেয়েছেন বলে উল্লেখ করেছেন। তবে মজার ব্যাপার হলো, সহজে যাতে তার সম্পদের খোঁজ পাওয়া না যায় তার কৌশল হিসাবে আয়কর নম্বর (টিআইএন) নিতেও চতুরতার আশ্রয় নিয়েছেন তিনি। টিন ফাইলে দিয়েছেন ভুয়া ঠিকানা।

জানা গেছে, তিতুমীর কলেজের একজন সাধারণ শিক্ষক থেকে রাতারাতি রাজনীতির মাঠে নেমে সাড়া ফেলে দেন লাকী। স্থানীয় প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতার (সাবেক মন্ত্রী) সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান। নেতার সঙ্গে সম্পর্কের পাশাপাশি স্বামী মতিউরের অবৈধ টাকার জোরেই রাজনীতির ময়দানে তিনি জায়গা করে নেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

ভিপিএন দিয়ে ইউটিউব প্রিমিয়াম ব্যবহার করলেই বিপদ

Published

on

ব্লকে

অনলাইনে নিজের অবস্থান ও আইপি ঠিকানা লুকিয়ে রাখার জন্য অনেকেই ভিপিএন (ভার্চ্যুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) সফটওয়্যার ব্যবহার করেন। শুধু তা–ই নয়, নিজেদের অবস্থানের তথ্য গোপন রেখে বিভিন্ন সেবা ব্যবহারের জন্য নিবন্ধনও করেন কেউ কেউ। আর তাই এবার ভিপিএনের মাধ্যমে ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারকারীদের নিবন্ধন বাতিলের কার্যক্রম শুরু করেছে ইউটিউব। রেডিটসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক ব্যবহারকারী অভিযোগ করেছেন, হঠাৎ করেই তাঁদের ইউটিউব প্রিমিয়াম সংস্করণের নিবন্ধন বাতিল করা হয়েছে। খবর গ্যাজেটস৩৬০ ডটকম

দেশভেদে ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারের জন্য ভিন্ন ভিন্ন অর্থ পরিশোধ করতে হয়। যেমন যুক্তরাষ্ট্র থেকে ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারের জন্য প্রতি মাসে ১৩ দশমিক ৯৯ ডলার গুনতে হলেও বাংলাদেশ থেকে খরচ হয় ২৩৯ টাকা বা ২ ডলার। এ জন্য অনেকেই ভিপিএনের মাধ্যমে নিজেদের অবস্থানের তথ্য গোপন করে বিভিন্ন দেশের উপযোগী ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহার করেন। নতুন এ উদ্যোগের ফলে এ ধরনের ব্যবহারকারীদের নিবন্ধন বাতিল করছে ইউটিউব।

ইউটিউবের এক মুখপাত্র জানিয়েছেন, ব্যবহারকারীরা আসলেই যথাযথ নিবন্ধন প্ল্যান ব্যবহার করছেন কি না, তা চিহ্নিত করতে তাঁদের অবস্থানের তথ্য শনাক্ত করা হচ্ছে। যদি নিবন্ধনের তথ্যের সঙ্গে ব্যবহারকারীদের অবস্থানের অসামঞ্জস্য পাওয়া যায়, তবে তাঁদের জন্য নির্ধারিত অর্থ পরিশোধের জন্য বার্তা পাঠাচ্ছে ইউটিউব।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 hour ago

ব্লকে ৪২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪৩টি কোম্পানির মোট ৪২ কোটি ১৪ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

একীভূত হওয়ায় মনোস্পুল পেপারের মূলধন বেড়ে ৪ গুণ

পার্ল পেপার এন্ড বোর্ড মিলস লিমিটেডের সাথে সম্প্রতি একীভূত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফেকচারিং লিমিটেড। দুই কোম্পানি একীভূত...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার2 hours ago

এটলাস বাংলাদেশের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৯৭ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার3 hours ago

দর বৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ প্রতিষ্ঠানের মধ্যে ২৪১টির শেয়ারদর বেড়েছে। এর...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার3 hours ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার3 hours ago

পুঁজিবাজার ছন্দে ফেরার ইঙ্গিত, বেড়েছে সূচক-লেনদেন

দীর্ঘদিন ধরে পতনের বৃত্তে আটকে ছিল দেশের পুঁজিবাজার। এমন পতনের কারণে বিনিয়োগকারীদের মাঝে বিরাজ করছে নানা রকম অস্থিরতা। টানা দরপতনের...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লেনদেন বন্ধ আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং ও মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) রেকর্ড ডেট...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ব্র্যাক ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার5 hours ago

স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী ৪ জুলাই (বৃহস্পতিবার) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো- ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার6 hours ago

দেড় ঘণ্টায় ১৭৮ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

ব্লকে ব্লকে
অন্যান্য7 hours ago

ওয়ালটনের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তর ও বিক্রি সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির উদ্যোক্তা পরিচালক এস.এম. আশরাফুল আলম তার ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন। ঢাকা স্টক...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

এলআর গ্লোবালের দুই মিউচুয়াল ফান্ডের সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত এলআর গ্লোবাল পরিচালিত দুই মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি সভা স্থগিত করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার7 hours ago

বাণিজ্যিক ফ্লোর বিক্রি করবে বে লিজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ বাণিজ্যিক ফ্লোর স্পেস বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার (২...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার8 hours ago

পর্ষদ সভা করবে সমতা লেদার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৭ জুলাই বিকাল সাড়ে ৪টায় কোম্পানিটির পর্ষদ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার8 hours ago

বে লিজিংয়ের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার20 hours ago

একীভূত হওয়ায় পেপার প্রসেসিংয়ের মূলধন বেড়ে ৩ গুণ

মাগুরা পেপার মিলস লিমিটেডের সাথে সম্প্রতি একীভূত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। দুই কোম্পানি একীভূত হওয়ায় কোম্পানিটির...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

ইউসুফ ফ্লাওয়ারের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে এসএমই খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউসুফ ফ্লাওয়ার মিলস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে ডিএসই: চেয়ারম্যান

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকনোলজি হাব হিসেবে কাজ করবে উল্লেখ করে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ...

ব্লকে ব্লকে
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৪৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৮০ লাখ ৯ হাজার...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লকে
জাতীয়4 mins ago

গ্যাসকূপের কাজ পেল চীনা কোম্পানি, ব্যয় ৪৪৪ কোটি টাকা

ব্লকে
টেলিকম ও প্রযুক্তি14 mins ago

গ্রামীণফোনকে শোকজ, জরিমানা হতে পারে ৩০০ কোটি টাকা

ব্লকে
জাতীয়18 mins ago

পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠানে সম্ভাব্য ব্যয় ৫ কোটি টাকা

ব্লকে
জাতীয়31 mins ago

পিতৃত্বকালীন ছুটি চেয়ে শিশুর হাইকোর্টে রিট

ব্লকে
জাতীয়35 mins ago

ডিএনসিসিতে চালু হচ্ছে স্মার্ট স্কুল বাস: আতিক

ব্লকে
কর্পোরেট সংবাদ50 mins ago

নারী উদ্যোক্তাদের মাঝে এবি ব্যাংকের ঋণ বিতরণ

ব্লকে
জাতীয়53 mins ago

সৌদি-রাশিয়া থেকে ৭০ হাজার মেট্রিক টন সার কিনবে সরকার

ব্লকে
জাতীয়1 hour ago

কোটা বাতিলের দাবিতে ফের শাহবাগ অবরোধ

ব্লকে
জাতীয়1 hour ago

পাটজাত পণ্য উৎপাদনে প্রণোদনা দেওয়া হবে: মন্ত্রী

ব্লকে
জাতীয়1 hour ago

পেনশন স্কিম নিয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন সেতুমন্ত্রী

ব্লকে
পুঁজিবাজার1 hour ago

ব্লকে ৪২ কোটি টাকার লেনদেন

ব্লকে
অর্থনীতি2 hours ago

এস আলমসহ চার গ্রুপের সাড়ে ৬ হাজার কোটি টাকার সুদ মাফ

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

একীভূত হওয়ায় মনোস্পুল পেপারের মূলধন বেড়ে ৪ গুণ

ব্লকে
পুঁজিবাজার2 hours ago

এটলাস বাংলাদেশের সর্বোচ্চ দরপতন

ব্লকে
পুঁজিবাজার3 hours ago

দর বৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

ব্লকে
পুঁজিবাজার3 hours ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

ব্লকে
পুঁজিবাজার3 hours ago

পুঁজিবাজার ছন্দে ফেরার ইঙ্গিত, বেড়েছে সূচক-লেনদেন

ব্লকে
আইন-আদালত3 hours ago

ড. ইউনূসের মামলা নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

ব্লকে
স্বাস্থ্য4 hours ago

ভেজাল ওষুধের ঝুঁকি মোকাবিলা বিরাট চ্যালেঞ্জ: স্বাস্থ্যমন্ত্রী

ব্লকে
স্বাস্থ্য4 hours ago

শিশু কিডনী চিকিৎসক সোসাইটির প্রেসিডেন্ট হলেন ডা. আফরোজা

ব্লকে
আন্তর্জাতিক4 hours ago

প্রথম শীর্ষ নারী বিচারপতি পেলো লাহোর হাইকোর্ট

ব্লকে
সারাদেশ4 hours ago

সাজেক থেকে ফিরছেন আটকে থাকা পর্যটকরা

ব্লকে
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

এসএসসি পাসে বাংলাদেশ রেলওয়েতে চাকরির সুযোগ

ব্লকে
পুঁজিবাজার5 hours ago

পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লেনদেন বন্ধ আগামীকাল

ব্লকে
সারাদেশ5 hours ago

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধস, প্রাণ গেল ২ জনের

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১