Connect with us

খেলাধুলা

সাকিবের মুখে রোহিতের প্রশংসা

Published

on

পর্ষদ সভা

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়ে মাঠে নামতে যাচ্ছেন রোহিত শর্মা ও সাকিব আল হাসান। এ নিয়ে রেকর্ড সর্বোচ্চ নয়টি আসরেই ভারত-বাংলাদেশের এই দুই তারকা খেলতে যাচ্ছেন। সংক্ষিপ্ত ফরম্যাটের সর্বোচ্চ আসরে ম্যাচ খেলার বিচারে অবশ্য এগিয়ে আছেন রোহিত। বিশ্বকাপে তিনি সর্বাধিক ৩৯ এবং দুইয়ে থাকা সাকিব খেলেছেন ৩৬ ম্যাচ। আগামীকাল দুজন বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচে মুখোমুখি হবেন। তার আগে রোহিতকে প্রশংসায় ভাসালেন সাবেক টাইগার অধিনায়ক।

খেলার মাঠে বাংলাদেশ-ভারতের দ্বৈরথ বেশ উষ্ণ। ভারত-পাকিস্তানের চিরপ্রতিদ্বন্দ্বিতা সাম্প্রতিক সময়ে সেভাবে না জমলেও, বাংলাদেশ-ভারতের লড়াই মানেই অন্য রকমের উত্তেজনা দেখা যায়। যদিও মাঠে এমন দ্বৈরথের ছিটেফোঁটাও ওঠে আসলো না সাকিব আল হাসানের কথায়। ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টসকে দেওয়া এক মন্তব্যে উল্টো তিনি রোহিতকে নিয়ে প্রশংসা করেছেন।

ভারতীয় অধিনায়ক রোহিতকে নিয়ে সাকিব বলেন, গত কয়েক বছরে রোহিত যেভাবে ভারতকে নেতৃত্ব দিয়েছে, দুর্দান্ত। ক্যাপ্টেন হিসেবে ওর রেকর্ড অসাধারণ। নেতা হিসেবে দলের প্রত্যেকে তাকে সম্মান করে। শুধু ক্যাপ্টেন হিসেবেই নয়, বরং ব্যাটসম্যান রোহিত সম্পর্কেও শ্রদ্ধাশীল সাকিব, ও (রোহিত) এমন একজন ক্রিকেটার, যে একহাতে প্রতিপক্ষের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিতে পারেন।

একদিন পর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ভিন্ন দুটি গ্রুপে পড়েছে। শুরুর আগেই সাকিব ও রোহিত একে অপরের মুখোমুখি হবেন আগামীকাল (শনিবার)। পাঁচ মাসে নির্মিত নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রাত ৯টায় নামবে ভারত ও বাংলাদেশ। ম্যাচটিতে ভারতে নেতৃত্বও দেওয়ার কথা রোহিতের। সাকিব অধিনায়ক না থাকলেও, অভিজ্ঞতা ও ব্যক্তিগত পারফরম্যান্সে টাইগারদের সম্মুখভাবে থাকবেন।

উল্লেখ্য, সাকিব বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০টি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করতে পারেন। এজন্য দরকার মোটে ৩টি উইকেট। সাকিব এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ৪৭টি উইকেট নিয়েছেন। তার পরের অবস্থানে থাকা বাকি চার বোলারই ইতোমধ্যে ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। শহীদ আফ্রিদি (৩৯), লাসিথ মালিঙ্গা (৩৮), সাঈদ আজমল (৩৬) ও সমান ৩৫ উইকেট অজন্তা মেন্ডিস ও উমর গুলের।

২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে গ্রুপ অব ডেথখ্যাত ‘ডি’-তে পড়েছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। এ ছাড়া দুই প্রতিদ্বন্দ্বী দেশ ভারত পাকিস্তান পড়েছে একই গ্রুপ ‘এ’। গ্রুপটিতে তাদের বাকি তিন সঙ্গী আয়ারল্যান্ড, স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

নদীর বুকে পর্দা উঠলো প্যারিস অলিম্পিকের

Published

on

পর্ষদ সভা

প্যারিসে আনুষ্ঠানিকভাবে পর্দা উঠলো ৩৩তম অলিম্পিকের। প্রথমবারের মতো অলিম্পিক গেমসের উদ্বোধন হলো কোনো স্টেডিয়ামের বাইরে, খোলা আকাশের নিচে। প্যারিসের প্রাণ খ্যাত ঐতিহাসিক সিন নদীতে নজরকাড়া নৌ প্যারেডের মধ্য দিয়ে গতকাল শুক্রবার (২৬ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে শুরু হয় জমকালো এই আয়োজন। বৃষ্টিস্নাত প্যারিসে আয়োজিত বর্ণিল এই আয়োজনে মাতলো গোটা রাজধানী।

অনুষ্ঠানে জল দিয়ে তৈরি করা হয় বিশেষ পর্দা। সেই পর্দা ভেঙে প্রথমে এগিয়ে এলো গ্রিস। পন্ট ডি’এলিনা ব্রিজের তলা দিয়ে বেরিয়ে এলো তারা। তার পরে এলো উদ্বাস্তুদের অলিম্পিক দল। মার্চপাস্টে অলিম্পিকের জন্মভূমি গ্রিস থাকে সবার আগে। সবার শেষে মার্চপাস্টে অংশ নেয় স্বাগতিক দেশ ফ্রান্স। নদীর পাড়ে পাটাতনের মতো জায়গায় নাচ ও পার্টিং সংয়ের সঙ্গে বেশ বড় বহর নিয়ে মার্চপাস্ট করে ফ্রান্স। স্বাগতিক দেশ হিসেবে ফ্রান্সই ছিল মার্চপাস্টে শেষ দল।

মার্চপাস্ট শেষে সিন নদীর বুকে ছুটল ধাতব ঘোড়া! তাতে নাইটদের মতো রুপালি পোশাকের একটি মেয়ে বসা ছিল। রুপালি হুডিতে মুখটা ঢাকা। মুখেও কি রুপালি মুখোশ? পিঠে তার অলিম্পিকের পতাকা। অর্পণ করতে ছুটে আসছে! প্রযুক্তির সাহায্যে ধাতব ঘোড়া সিনের বুক পাড়ি দিয়েছে। দৃশ্যটি ছিল দেখার মতো। সম্ভবত এবারের প্যারিস অলিম্পিকের উদ্ধোধনী অনুষ্ঠানের আইকনিক দৃশ্য হয়ে থাকবে। তবে মেয়েটির পরিচয় এখনো অজানা। তবে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, ফ্রান্সের মুক্তিকামী বীরকন্যা জোয়ান অব আর্কের সাজ দেওয়া হয়েছে মেয়েটিকে।

এ নিয়ে তৃতীয়বার অলিম্পিক গেমসের আয়োজন করছে প্যারিস। ১৯০০ সালের পর ১৯২৪ সালে অলিম্পিক গেমস হয়েছিল দেশটিতে। ইংল্যান্ডের পর তিনবার অলিম্পিক গেমস আয়োজন করা ফ্রান্স উদ্বোধনী অনুষ্ঠানে বৈচিত্র্য এনেছে। এই প্রথম পানিতে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

এশিয়া কাপের ফাইনালে উঠতে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ

Published

on

পর্ষদ সভা

চলমান নারী এশিয়া কাপের প্রথম সেমি ফাইনাল মাঠে গড়াবে আজ। যেখানে ভারত নারী দলের মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। আসরের হট ফেভারিটদের হারিয়ে ফাইয়ানলের টিকিট পেতে বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে টাইগ্রেসদের সামনে।

আজ শুক্রবার শ্রীলঙ্কার ডাম্বুলায় ভারতের বিপক্ষে মাঠে নামবে নিগার সুলতানা জ্যোতির দল। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

গ্রুপ পর্বে তিনটি ম্যাচের সবকটিতে জিতে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রাখে ভারত। অন্যদিকে ‘বি’ গ্রুপের রানার্স আপ হিসেবে সেমির টিকিট পেয়েছে বাংলাদেশ। পূর্ব নির্ধারিত নিয়ম অনুযায়ী এক গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে অপর গ্রুপের রানারআপের বিপক্ষে। তাই প্রতিপক্ষ হিসেবে ভারতকেই পেয়েছে বাংলাদেশ।

এশিয়া কাপের ৯ আসরের মাঝে ৮ বারই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। হারমানপ্রীত কৌরের দল চলতি বছরেই বাংলাদেশকে ঘরের মাঠে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল। সে বিবেচনায় বাংলাদেশের সামনে বড় বাধা ভারত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

প্যারিস অলিম্পিকে বাংলাদেশের পতাকা বাহক সাগর

Published

on

পর্ষদ সভা

বাংলাদেশের একমাত্র অ্যাথলেট হিসেবে সরাসরি প্যারিস অলিম্পিকে জায়গা করে নিয়েছেন সাগর ইসলাম। বাকি চারজন যাচ্ছেন ওয়াইল্ড কার্ডে সু্যোগ পেয়ে।

তবে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা বহন করবেন সাগর। এমনটাই জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনও (বিওএ)।

২০২০ টোকিও অলিম্পিকে বাংলাদেশের পতাকা বহন করেছিলেন সাঁতারু আরিফ ইসলাম। এবার সুযোগই পাননি তিনি। প্যারিস অলিম্পিক উপলক্ষ্যে বিওএ আজ (বৃহস্পতিবার) এক সংবাদ সম্মেলন আয়োজন করে। আর্চার সাগর ইসলামকে পতাকা বাহক হিসেবে বেছে নেওয়ার কারণ হিসেবে বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, আর্চার সাগর সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছে। এজন্যই তাকে আমরা পতাকা বহনের জন্য নির্বাচিত করেছি।

অলিম্পিকের মতো আসরে পতাকা বহন করা অত্যন্ত সম্মানের। আর্চার সাগরও বেশ উচ্ছ্বসিত, অলিম্পিকে বাংলাদেশের পতাকা বহন করা অত্যন্ত গৌরবের। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আমাকে এই সুযোগ দেওয়ায় ধন্যবাদ।

প্যারিস অলিম্পিকের কয়েকটি ইভেন্ট শুরু হবে ২৪ আর আনুষ্ঠানিক উদ্বোধন ২৬ জুলাই। ২৫ জুলাই সাগর অংশ নেবেন রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে র‌্যাংকিং রাউন্ডে। এজন্য তাকে বেছে নিতে সমস্যা হয়নি বিওএ’র।

বাংলাদেশের অ্যাথলেটরা প্যারিস যাবেন তিন ভাগে ভাগ হয়ে। ২০ জুলাই যাবে আর্চারি ও শুটিং দল। অ্যাথলেটিকস ২৩ জুলাই আর ও সুইমিং দল যাবে ২৪ জুলাই।

প্যারিস অলিম্পিকে বাংলাদেশের হয়ে অংশ নেবেন আর্চার সাগর, দুই সাঁতারু সোনিয়া ও রাফি, শুটার রবিউল ও অ্যাথলেট ইমরানুর রহমান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

কোটা আন্দোলন ইস্যুতে যা বললেন তামিম

Published

on

পর্ষদ সভা

কোটা আন্দোলন নিয়ে সরব হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। মুশফিক, মিরাজের পর এবার এ ইস্যুতে মুখ খুলেছেন তামিম ইকবাল। সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে নিজের অবস্থানের জানান দিয়েছেন তিনি।

বুধবার (১৭ জুলাই) রাতে নিজের ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন তিনি।

পোস্টে তামিম ইকবাল লিখেন, আপনারা জানেন, বড় ভাইয়ের অসুস্থতায় আমার পরিবারের একটা কঠিন সময় যাচ্ছে। আমিও দেশের বাইরেই আছি। তবে দেশে যা হচ্ছে, তা জেনে মনটা আরও অস্থির হয়ে উঠেছে। কোনো রক্তপাত, কোনো মৃত্যুই কাম্য নয়। তরুণরাই দেশের ভবিষ্যৎ। তাই কোনো সংঘাত নয়, আলোচনায় সমাধান হোক। এই অস্থিরতা দ্রুত কেটে যাক। দেশ ও দেশের মানুষ ভালো থাকুক।

কোটা ইস্যুতে বুধবার (১৭ জুলাই) সকালে পোস্ট দেন বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। এরপর কোটা আন্দোলনের প্রতি নিজের শক্ত অবস্থান জানান দিয়েও পোস্টটি ডিলেট করে দেন জাতীয় নারী দলের ক্রিকেটার রুমানা আহমেদ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সুখবর পেলেন সাকিব আল হাসান

Published

on

পর্ষদ সভা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে এখন পর্যন্ত মাঠে নামা হয়নি বাংলাদেশ দলের। যদিও এই সময়ে টাইগার ক্রিকেটাররা খেলছেন বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে। যার মধ্যে মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদরা খেলছেন লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) এবং সাকিব আল হাসান খেলছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি)। সেখানে বসেই টাইগার এই অলরাউন্ডার আইসিসির সুখবর পেলেন। যদিও এর ভেতর তিনি কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি।

আইসিসির সাপ্তাহিক র‍্যাঙ্কিং আজ (বুধবার) হালনাগাদ হয়েছে। যেখানে দেখা যায়, টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে সাকিব উঠে এসেছেন ৪ নম্বরে, বর্তমানে তার রেটিং পয়েন্ট ২০৬। ২২২ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছেন।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে ২১১ ও ২০৮ রেটিং নিয়ে যথাক্রমে দুই ও তিনে আছেন মার্কাস স্টয়নিস ও সিকান্দার রাজা। স্টয়নিস-রাজা দুজনেই সাকিবের মতো একধাপ করে এগিয়েছেন। এদিকে, জিম্বাবুয়ে সিরিজে দুর্দান্ত পারফর্ম করে ব্যাটারদের তালিকায় বড় লাফ দিয়েছেন শুভমান গিল। ওই সিরিজে ভারতীয় তরুণ দলের অধিনায়কত্ব করা গিল টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৩৭ ধাপ এগিয়ে ৩৬ নম্বরে উঠে এসেছেন।

ভারতীয় এই ব্যাটারের রেটিং পয়েন্ট বর্তমানে ৫৩৩। সিরিজে সর্বোচ্চ ১৭০ রান করেছেন তিনি। ৭৯৭ রেটিং নিয়ে আগের মতোই দুইয়ে আছেন সূর্যকুমার যাদব। চার ধাপ এগিয়ে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৬ নম্বরে উঠে এসেছেন আরেক ভারতীয় ওপেনার যশস্বী জয়সওয়াল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার4 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো ইউনিলিভার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল সাড়ে ৪টায় কোম্পানিটির...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার10 mins ago

ম্যারিকোর পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ম্যারিকো বাংলাদেশ লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল সোয়া ৫টায় কোম্পানিটির পর্ষদ...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার20 mins ago

আইপিডিসি ফাইন্যান্সের পর্ষদ সভা ৩১ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার25 mins ago

সূচকের নিম্নগতিতে চলছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক ধারায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার31 mins ago

পর্ষদ সভা করবে বাটা সু

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাটা সু লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার33 mins ago

ব্যাংক এশিয়ার পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ২টা ৩৫ মিনিটে...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার40 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রভাতী ইন্স্যুরেন্স

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার45 mins ago

সানলাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল সোয়া ৩টায় কোম্পানিটির...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার46 mins ago

এবি ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এবি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল আড়াইটায় কোম্পানিটির পর্ষদ...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার51 mins ago

পর্ষদ সভা করবে পাইওনিয়ার ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার1 hour ago

লিগ্যাসি ফুটওয়্যারের ফান্ডের ব্যয় সংশোধনে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিগ্যাসি ফুটওয়্যারের ফান্ড বা তহবিলের ব্যয় সংশোধনে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার1 hour ago

লিন্ডে বিডির এজিএম ৭ আগস্ট

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৭ আগস্ট সকাল ১১টায় কোম্পানিটির...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার2 hours ago

ট্রাস্ট ব্যাংকের নতুন চেয়ারম্যান ওয়াকার-উজ-জামান

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক পিএলসিতে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার2 hours ago

সিঙ্গার বিডির দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। বৃহস্পতিবার...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার3 hours ago

ওয়ান ব্যাংকের আয় বেড়েছে সাড়ে ৩ গুণ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসি। বৃহস্পতিবার...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার3 hours ago

স্ট্যান্ডার্ড ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি। সম্প্রতি...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার17 hours ago

শেয়ারবাজারে লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ

সরকারি-বেসরকারি অফিস আগামী তিন দিন অর্থাৎ রবিবার (২৮ জুলাই) থে‌কে মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলবে।...

paper processing paper processing
পুঁজিবাজার19 hours ago

পেপার প্রসেসিং এন্ড প্যাকেজিং ব্যবসা সম্প্রসারণ করবে

পেপার প্রসেসিং এন্ড প্যাকেজিং লিমিটেড ব্যবসায়িক কার্যক্রম বহুমুখীকরণের মাধ্যমে ব্যবসার পরিধি বিস্তৃত করার সিদ্ধান্ত নিয়েছে। গত ১৬ জুলাই হাইব্রিড সিস্টেমে...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার19 hours ago

বার্জার পেইন্টসের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানির বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড সর্বশেষ হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে...

পর্ষদ সভা পর্ষদ সভা
পুঁজিবাজার1 day ago

ডিএসইকে ৩৯৯ কোটি টাকা ফিরিয়ে আনার নির্দেশ বিএসইসির

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৫৭টি স্টক ব্রোকার ও ডিলার প্রতিষ্ঠান তাদের মূল ব্যবসার বাইরে বিভিন্ন খাতে বিনিয়োগকৃত প্রায় ৪০০ কোটি...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পর্ষদ সভা
পুঁজিবাজার4 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো ইউনিলিভার

পর্ষদ সভা
পুঁজিবাজার10 mins ago

ম্যারিকোর পর্ষদ সভার তারিখ ঘোষণা

পর্ষদ সভা
জাতীয়13 mins ago

বিকেলে চালু হচ্ছে মোবাইল ইন্টারনেট, থাকছে বোনাস

পর্ষদ সভা
পুঁজিবাজার20 mins ago

আইপিডিসি ফাইন্যান্সের পর্ষদ সভা ৩১ জুলাই

পর্ষদ সভা
পুঁজিবাজার25 mins ago

সূচকের নিম্নগতিতে চলছে লেনদেন

পর্ষদ সভা
পুঁজিবাজার31 mins ago

পর্ষদ সভা করবে বাটা সু

পর্ষদ সভা
পুঁজিবাজার33 mins ago

ব্যাংক এশিয়ার পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পর্ষদ সভা
পুঁজিবাজার40 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রভাতী ইন্স্যুরেন্স

পর্ষদ সভা
পুঁজিবাজার45 mins ago

সানলাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পর্ষদ সভা
পুঁজিবাজার46 mins ago

এবি ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পর্ষদ সভা
পুঁজিবাজার51 mins ago

পর্ষদ সভা করবে পাইওনিয়ার ইন্স্যুরেন্স

পর্ষদ সভা
জাতীয়59 mins ago

হেপাটাইটিস নিয়ে এখনই পদক্ষেপ নেওয়ার সময়: প্রধানমন্ত্রী

পর্ষদ সভা
পুঁজিবাজার1 hour ago

লিগ্যাসি ফুটওয়্যারের ফান্ডের ব্যয় সংশোধনে বিএসইসির সম্মতি

পর্ষদ সভা
পুঁজিবাজার1 hour ago

লিন্ডে বিডির এজিএম ৭ আগস্ট

পর্ষদ সভা
পুঁজিবাজার2 hours ago

ট্রাস্ট ব্যাংকের নতুন চেয়ারম্যান ওয়াকার-উজ-জামান

পর্ষদ সভা
জাতীয়2 hours ago

প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আজ

পর্ষদ সভা
পুঁজিবাজার2 hours ago

সিঙ্গার বিডির দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পর্ষদ সভা
পুঁজিবাজার3 hours ago

ওয়ান ব্যাংকের আয় বেড়েছে সাড়ে ৩ গুণ

পর্ষদ সভা
পুঁজিবাজার3 hours ago

স্ট্যান্ডার্ড ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পর্ষদ সভা
অর্থনীতি3 hours ago

পুঁজিবাজারে নতুন সময়সূচি, আজ থেকে ৪ ঘণ্টা লেনদেন

পর্ষদ সভা
রাজধানী3 hours ago

মঙ্গলবার পর্যন্ত কারফিউ শিথিল থাকবে ১১ ঘণ্টা

পর্ষদ সভা
রাজধানী3 hours ago

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ রোববার

পর্ষদ সভা
জাতীয়15 hours ago

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ২ জনের

পর্ষদ সভা
জাতীয়17 hours ago

ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন চালু করতে জাপানের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

পর্ষদ সভা
পুঁজিবাজার17 hours ago

শেয়ারবাজারে লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১