Connect with us

জাতীয়

আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

Published

on

খান ব্রাদার্স

দুদিনের সফরে আজ মঙ্গলবার (২১ মে) ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং। গত তিন দশকের মধ্যে অস্ট্রেলিয়ান কোনো পররাষ্ট্রমন্ত্রীর প্রথম দ্বিপক্ষীয় সফর হবে এটি।

সোমবার (২০ মে) অস্ট্রেলিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পেনি ওংয়ের সফর নিয়ে একটি প্রেস রিলিজ প্রকাশ করে।

এতে পেনি ওং বলেন, একটি শান্তিপূর্ণ, স্থিতিশীল ও সমৃদ্ধ ভারত মহাসাগরীয় অঞ্চলের লক্ষ্যকে এগিয়ে নিতে আমি এ সপ্তাহে বাংলাদেশ ও সিঙ্গাপুর সফর করতে যাচ্ছি। ভারত মহাসাগরীয় অঞ্চলে অস্ট্রেলিয়ার সম্পৃক্ততা বাড়ানোর প্রচেষ্টায় এই প্রথমবারের মতো বাংলাদেশে যেতে পারব।

তিনি আরও বলেন, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিসহ জলবায়ু পরিবর্তন, অঞ্চলভিত্তিক সামুদ্রিক নিরাপত্তা এবং মানব পাচারের মতো চ্যালেঞ্জগুলোর বাস্তবমুখী সমাধানের লক্ষ্যে বাংলাদেশের সঙ্গে কাজ করে যাচ্ছে অস্ট্রেলিয়া। বিষয়গুলো নিয়ে ঢাকায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ও বাংলাদেশ সরকারের অন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে আলোচনা করব।

তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনেও যাবেন বলে জানান।

জানা গেছে, আজ সকাল ১১টার পর মালয়েশিয়ার একটি বিমানে ঢাকা পৌঁছাবেন তিনি। সফরে দুই দেশে বাণিজ্য সম্প্রসারণ বিশেষ জোর দেওয়া হবে।

পেনি ওংয়ের সঙ্গে আজ বিকেলে বৈঠক হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ সাক্ষাতে দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান শুরু বুধবার

Published

on

খান ব্রাদার্স

আগামী বুধবার (৪ সেপ্টেম্বর) থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান চালানো হবে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। রোববার (১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল হাসান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের খবরে সারা দেশের বিভিন্ন থানায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এসব ঘটনার সময় থানায় সংরক্ষিত বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ লুট করে নিয়ে যায় আক্রমণকারীরা। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে দেশের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয় কিছু অস্ত্র ও গোলাবারুদ। তবে সে সংখ্যাটা খুবই নগণ্য। আরও বহু অস্ত্র বাইরে রয়ে গেছে। সেসব অস্ত্র এবং আগে থেকে অনেকের কাছে থাকা অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান পরিচালনা করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার কার্যক্রমসহ নিয়মিত টহল ও নজরদারি অব্যাহত রাখা হবে বলে এরই মধ্যে একাধিকবার জানায় আইনশৃঙ্খলা বাহিনী।

স্বরাষ্ট্র উপদেষ্টা জানান, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ক্রমান্বয়ে উন্নতির দিকে। বিভিন্ন থানা থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করা হবে। পুলিশের গ্রহণযোগ্য সংস্কার করা হবে, যেন দেশের নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত হয়।

পুলিশ সূত্রে জানা যায়, সারা দেশ থেকে সম্প্রতি লুণ্ঠিত হয়েছে বিভিন্ন ধরনের অস্ত্র ৩ হাজার ৮৭২টি, গোলাবারুদ গুলি ২ লাখ ৮৬২১৬ রাউন্ড, টিয়ার শেল ২২ হাজার ২০১ ও সাউন্ড গ্রেনেড ২ হাজার ১৩৯টি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

চিকিৎসকের ওপর হামলা নিয়ে যা বললেন সারজিস

Published

on

খান ব্রাদার্স

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসকের ওপর হামলা নিয়ে কড়া বার্তা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। রোববার (০১ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

সারজিস আলম বলেন, আমার ডাক্তার ভাইদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, তাদের উপরে যে বা যারা হাত তুলেছে তাদের উপযুক্ত বিচার করতে হবে। যদি কোনো পেশেন্টের মৃত্যুর জন্য হাসপাতাল কর্তৃপক্ষ বা কোনো ডাক্তার দায়ী থাকে তবে তদন্ত সাপেক্ষে তারও বিচার হতে হবে।

আন্দোলনের এ সমন্বয়ক বলেন, আমার মনে হলো আর আমি কারো গায়ে হাত তুলে ফেললাম, এই স্পর্ধা কখনো মেনে নেয়া যায় না। সকল চক্রান্তের বিরুদ্ধে ছাত্রজনতা সোচ্চার আছে।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনায় সেবা বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা। একই সঙ্গে মারধরের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে শাটডাউন ঘোষণা দিয়েছেন তারা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ডিএমপিতে বদলি ২২ উপ-পুলিশ কমিশনার

Published

on

খান ব্রাদার্স

বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত পুলিশ সুপার পদমর্যাদার ২২ কর্মকর্তাকে উপ-পুলিশ কমিশনার হিসেবে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) বদলি করা হয়েছে। আজ রবিবার (১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে এ বদলি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপ-সচিব মো. মাহাবুর রহমান শেখ।

বদলি হওয়া কর্মকর্তারা হলেন, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ ওসমান গণি, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ তাহেরুল হক চৌহান, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. শামীম হোসেন, ইনসার্ভিস ট্রেনিং সেন্টার গাজীপুরের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) মো. ছালেহ উদ্দিন, ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. সারোয়ার জাহান, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত আবুল ফজল মহাম্মদ তারিক হোসেন খান, পুলিশ সদর দপ্তরের পুলিশ সুপার মুহাম্মদ তালেবুর রহমান, পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান, সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

এছাড়াও এ তালিকায় নাম রয়েছে মো. নজরুল ইসলাম, এপিবিএন-১২ এর পুলিশ সুপার মোহাম্মদ মনজুর আহমেদ সিদ্দিকী, পুলিশের ঢাকা (টিআর) পুলিশ সুপার দেওয়ান জালাল উদ্দিন চৌধুরী, আরআরএফ রংপুর অতিরিক্ত পুলিশ সুপার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. রেজাউল করিম, পিবিআই পুলিশ সুপার মোহাম্মদ মাসুদ রানা, পুলিশের ঢাকা (টিআর) পুলিশ সুপার মো. তারেক মাহমুদ, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ও বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মো. আমির খসরু, ময়মনসিংহ রেঞ্জের পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, আরএমপির উপ-কমিশনার মিয়া মোহাম্মদ আশিস বিন হাছান, সিআইডির বিশেষ পুলিশ সুপার তাহমিনা তাকিয়া, র্যাবের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম এবং র্যাবের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদের।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ঢামেকে জরুরি বিভাগসহ সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ

Published

on

খান ব্রাদার্স

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চিকিৎসককে মারধর ও হট্টগোল ঘিরে কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা। আজ রবিবার (১ সেপ্টেম্বর) সকাল থেকেই হাসপাতালটিতে সব ধরনের চিকিৎসাসেবা বন্ধ রয়েছে।

জানা গেছে, শনিবার এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এক চিকিৎসককে মারধর ঘটনার রেশ কাটতে না কাটতেই রাতে আবারও হাসপাতালের জরুরি বিভাগ ভাঙচুর ও চিকিৎসকদের হুমকি দেওয়া হয়। শনিবার রাত ১২টার পরে হাসপাতালটির জরুরি বিভাগে এ হট্টগোলের ঘটনা ঘটে। হাসপাতালের একাধিক সূত্র এ তথ্য জানায়।

হাসপাতাল সূত্র আরও জানা যায়, জরুরি বিভাগে বিষপানে অসুস্থ হয়ে আসা এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের হুমকি এবং ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ঢুকে কম্পিউটার ভাঙচুরের ঘটনা ঘটে। এরপরে হত্যার উদ্দেশে দায়িত্বরত চিকিৎসকদের হুমকি দেওয়া হয়। এছাড়া রাতেই খিলগাঁও থেকে আহত হয়ে এক যুবক হাসপাতালে চিকিৎসা নিতে আসে। সেই আহত যুবককে কেন্দ্র করে হাসপাতালে আসা দুই গ্রুপের মারামারি ও একে অপরকে কোপানোর ঘটনা ঘটে। এ কারণে জরুরি বিভাগে রাতে আতঙ্ক সৃষ্টি হয়। পরে সেনাবাহিনীর সদস্যরা হাসপাতাল গিয়ে কয়েকজনকে আটক করে।

এদিকে হাসপাতালের অপর এক সূত্র জানায়, শনিবার এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে অবহেলার অভিযোগ তুলে চিকিৎসককে মারধর করার কারণে চিকিৎসকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। পরে তারা ২৪ ঘণ্টা আল্টিমেটাম দেন দোষীদের গ্রেপ্তারের। এর রেশ কাটতে না কাটতে রাতেই আবারও জরুরি বিভাগে হামলা ঘটনা ঘটে। এতে হাসপাতালের চিকিৎসকরা নিরাপত্তাহীনতায় ভোগেন। পরে তারা ২৪ ঘণ্টার মধ্যেই হাসপাতালের চিকিৎসকদের ওপর তিনবার হামলা হওয়ার কারণে ইন্টার্ন চিকিৎসকরা রাতেই ধর্মঘট শুরু করে এবং রোববার সকাল থেকে সব চিকিৎসকরা একযোগে কর্মবিরতি শুরু করেন।

কর্মবিরতির ফলে হাসপাতালটির জরুরি বিভাগ, বহির্বিভাগসহ সব ওয়ার্ডের চিকিৎসা সেবা বন্ধ রয়েছে। এতে হাসপাতালের রোগীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সকালে চিকিৎসকরা কাজে যোগ দিলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হাসপাতাল থেকে বেরিয়ে যান তারা। সর্বশেষ সকাল সাড়ে ৯টার দিকে জরুরি বিভাগের মেডিকেল অফিসাররা তাদের কক্ষ বন্ধ করে দেন। একই সঙ্গে বন্ধ করে দেওয়া হয় জরুরি বিভাগের টিকিট কাউন্টার। এরপর থেকেই ঢাকা মেডিকেলের সামনে ভিড় বাড়তে থাকে রোগীদের। চিকিৎসক না পেয়ে হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটে যেতে দেখা গেছে অধিকাংশ রোগীকে।

নরসিংদী থেকে আহত সুমন নামে এক রোগীকে হাসপাতাল নিয়ে আসেন তার স্বজনরা। তবে হাসপাতালে আসার পর চিকিৎসক না পেয়ে তারা অ্যাম্বুলেন্স করে অন্য হাসপাতালের উদ্দেশে রওয়ানা হন।

সুমনের ভাই মো. কবির হোসেন বলেন, সকালেই নরসিংদী হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় আমাদের রোগীকে। এখানে আসার পর দেখি জরুরি বিভাগের টিকিট কাউন্টার বন্ধ। ডাক্তারদের রুমও সব বন্ধ করে রাখা হয়েছে। চিকিৎসকরা কর্মবিরতি পালন করছেন। এজন্য ছোট ভাইকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে যাচ্ছি। সেখানেও চিকিৎসক আছেন কিনা জানি না।

সিয়াম নামে দুই বছরের শিশুকে নিয়ে আসেন তার বাবা-মা। জরুরি বিভাগের সামনে তাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা যায়। শিশুটির মা বলেন, সিয়ামের প্রচণ্ড জ্বর। এজন্য সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তবে এখনো চিকিৎসক দেখাতে পারিনি। কখন দেখাতে পারবো তাও জানি না।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া শনিবার রাতে হাসপাতালের জরুরি বিভাগে হট্টগোলের বিষয়টি নিশ্চিত করেছেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দেশের সব হাসপাতালে শাটডাউন ঘোষণা

Published

on

খান ব্রাদার্স

ঢাকা মেডেকেল কলেজ (ঢামেক) হাসপতালে চিকিৎসকদের মারধর ও লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে শাটডাউন ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে এ ঘোষণা দেন তারা।

চিকিৎসকদের দুটি দাবি হলো- ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেফতার করতে হবে এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ দুটি দাবিই মানতে কর্তৃপক্ষ ব্যর্থ হয়েছে বলে জানান ঢামেকের চিকিৎসকরা। কর্মসূচি নিয়ে দুপুর ২টার পর ব্রিফ করা হবে বলে জানান তারা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে শনিবার (৩১ আগস্ট) মধ্যরাতে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত বিইউবিটির শিক্ষার্থী আহসানুল হক দীপ্ত চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। চিকিৎসকদের অবহেলায় তার মৃত্যু হয়েছে, এমন অভিযোগ তুলে বেশ কয়েকজন হাসপাতালে এসে অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসককে মারধর করেন; ভাঙচুর চালান। এতে আহত হন ঢামেক শিক্ষার্থীসহ তিন চিকিৎসক।

এ ছাড়া সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ভেতরে ধারালো অস্ত্র নিয়ে এক গ্রুপের ওপর আরেক গ্রুপের হামলায় একজন মারা যান। এ ঘটনায় চাপাতিসহ চারজনকে আটক করেছে সেনাবাহিনী।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার2 mins ago

মূল্য সংবেদনশীল তথ্য নেই খান ব্রাদার্সের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্টিজ লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার11 mins ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৩৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার24 mins ago

সিএসই-৩০ সূচক সমন্বয়

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানির সূচক সিএসই-৩০ চূড়ান্ত...

Khulna Power Khulna Power
পুঁজিবাজার33 mins ago

খুলনা পাওয়ারের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯০টি কোম্পানির...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার45 mins ago

দর বৃদ্ধির শীর্ষে ক্রিস্টাল ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯০ প্রতিষ্ঠানের...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার1 hour ago

আট কোম্পানির লেনদেন চালু সোমবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (০২ সেপ্টেম্বর) চালু হবে।...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার1 hour ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (০২ সেপ্টেম্বর) স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার2 hours ago

বিএটিবিসির ৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার2 hours ago

শেয়ারবাজারে ইতিবাচক সূচনায় সপ্তাহ শুরু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার3 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার3 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম বিডিবিএল ফান্ড-১

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড-১ এর ট্রাস্টি ইউনিট হোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৯...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার4 hours ago

এক্সিম ব্যাংক পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের এক্সপোর্ট ইম্পোর্ট ব্যাংক অব বাংলাদেশ পিএলসি বা এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদ...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার17 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম আইবিবিএল মিউচুয়াল ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার (২৯...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার1 day ago

ফারইস্ট ইসলামী লাইফের পরিচালনা পর্ষদ পুনর্গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন হয়েছে। গত ২৫...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে ব্লকে সর্বোচ্চ লেনদেন ১০ কোম্পানির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে সর্বোচ্চ লেনদেন হয়েছে...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার1 day ago

লোকসানে তিন খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১৭ খাতের বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে...

সূচক সূচক
পুঁজিবাজার1 day ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ব্যাংক খাত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে সোনালী পেপারের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে...

খান ব্রাদার্স খান ব্রাদার্স
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে খান ব্রাদার্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (২৫ আগস্ট থেকে ২৯ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে...

ফেসবুকে অর্থসংবাদ

খান ব্রাদার্স
পুঁজিবাজার2 mins ago

মূল্য সংবেদনশীল তথ্য নেই খান ব্রাদার্সের

খান ব্রাদার্স
জাতীয়9 mins ago

অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান শুরু বুধবার

খান ব্রাদার্স
পুঁজিবাজার11 mins ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

খান ব্রাদার্স
পুঁজিবাজার24 mins ago

সিএসই-৩০ সূচক সমন্বয়

Khulna Power
পুঁজিবাজার33 mins ago

খুলনা পাওয়ারের সর্বোচ্চ দরপতন

খান ব্রাদার্স
পুঁজিবাজার45 mins ago

দর বৃদ্ধির শীর্ষে ক্রিস্টাল ইন্স্যুরেন্স

খান ব্রাদার্স
পুঁজিবাজার1 hour ago

আট কোম্পানির লেনদেন চালু সোমবার

খান ব্রাদার্স
পুঁজিবাজার1 hour ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

খান ব্রাদার্স
রাজনীতি1 hour ago

উদারতা দিয়ে মানুষের মন জয় করুন: তারেক রহমান

খান ব্রাদার্স
পুঁজিবাজার2 hours ago

বিএটিবিসির ৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন

খান ব্রাদার্স
পুঁজিবাজার2 hours ago

শেয়ারবাজারে ইতিবাচক সূচনায় সপ্তাহ শুরু

খান ব্রাদার্স
অর্থনীতি2 hours ago

বাংলাদেশ থেকে প্রতিবছর ৮০ হাজার কোটি টাকা পাচার!

খান ব্রাদার্স
খেলাধুলা2 hours ago

বিগ ব্যাশে দল পেলেন রিশাদ হোসেন

খান ব্রাদার্স
জাতীয়2 hours ago

চিকিৎসকের ওপর হামলা নিয়ে যা বললেন সারজিস

খান ব্রাদার্স
আইন-আদালত2 hours ago

অন্তর্বর্তী সরকার সব অপরাধের বিচার করবে: হাইকোর্ট

খান ব্রাদার্স
আন্তর্জাতিক2 hours ago

এমপক্সের ১ কোটি ২০ লাখ ভ্যাকসিন কিনবে ইউনিসেফ

খান ব্রাদার্স
পুঁজিবাজার3 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং সম্পন্ন

খান ব্রাদার্স
আন্তর্জাতিক3 hours ago

ভারতে পালানোর সময় ১১ বাংলাদেশিকে রেখে পালিয়েছে দালাল

খান ব্রাদার্স
রাজনীতি3 hours ago

আওয়ামী লীগ নিষিদ্ধ চেয়ে করা রিট খারিজ

খান ব্রাদার্স
জাতীয়3 hours ago

ডিএমপিতে বদলি ২২ উপ-পুলিশ কমিশনার

খান ব্রাদার্স
জাতীয়3 hours ago

ঢামেকে জরুরি বিভাগসহ সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ

খান ব্রাদার্স
জাতীয়3 hours ago

দেশের সব হাসপাতালে শাটডাউন ঘোষণা

খান ব্রাদার্স
পুঁজিবাজার3 hours ago

লভ্যাংশ দেবে না সিএপিএম বিডিবিএল ফান্ড-১

খান ব্রাদার্স
জাতীয়3 hours ago

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালকসহ ১৬ ডিআইজিকে বদলি

খান ব্রাদার্স
পুঁজিবাজার4 hours ago

এক্সিম ব্যাংক পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০