Connect with us

কর্পোরেট সংবাদ

ইউনিয়ন ব্যাংক ও মেডর‌্যাবিটস হেলথকেয়ারের মধ্যে চুক্তি

Published

on

ডিএসই

ইউনিয়ন ব্যাংক পিএলসি এবং মেডর‌্যাবিটস হেলথকেয়ারের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সম্প্রতি ইউনিয়ন ব্যাংকের প্রধান কার্যালয়, গুলশান-১, ঢাকায় এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এই চুক্তির আওতায় ইউনিয়ন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী ও কার্ডধারী গ্রাহকগণ মেডর‌্যাবিটস হেলথকেয়ার থেকে হেলথকেয়ার সার্ভিসের উপর সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত ছাড় ভোগ করবেন।

ইউনিয়ন ব্যাংক পিএলসির উপ-ব্যবস্থাপনা পরিচালক শফিউদ্দিন আহমেদ এবং মো. জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে চুক্তিতে স্বাক্ষর করেন ইউনিয়ন ব্যাংকের কর্পোরেট অ্যাফেয়ার্স এন্ড ব্র্যান্ডিং বিভাগের প্রধান শাহরিয়ার রউফ এবং মেডর‌্যাবিটস হেলথকেয়ারের ব্যবস্থাপনা পরিচালক অমল আর দেশমুখ ।

এসময় আরো উপস্থিত ছিলেন উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Published

on

ডিএসই

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির পাহাড়তলী শাখার অধীন ভাটিয়ারী উপশাখা উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) চট্টগ্রামের ভাটিয়ারীতে এ শাখা উদ্বোধন করা হয়।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মিফতাহ উদ্দীন প্রধান অতিথি হিসেবে এ উপশাখার উদ্বোধন করেন। এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম নর্থ জোনপ্রধান মুহাম্মদ নুরুল হোসাইন কাওসারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সীতাকুন্ড প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি আলহাজ মুহা. সেকান্দর হোসাইন ও ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ নাজিম উদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ জামাল উদ্দিন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ভাটিয়ারী উপশাখা ইনচার্জ মোহাম্মদ ফজলুল কাদের।

এ সময় স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

শ্রমিক কল্যাণ তহবিলে প্রায় ৪ কোটি টাকা দিলো ওয়ালটন

Published

on

ডিএসই

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ৩ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ৪৪৬ টাকা জমা দিয়েছে বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ‘ওয়ালটন হাই-টেক ইন্ডাষ্ট্রিজ পিএলসি’।

বৃহস্পতিবার (৪ জুলাই, ২০২৪) সকালে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) মো. নজরুল ইসলাম সরকারের নেতৃত্বে ৯-সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী’র হাতে চেক হস্তান্তর করেন।

সে সময় উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. ইউসুফ আলী, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর শরিফ হারুনুর রশিদ ও মো. সাদেকুর রহমান, অ্যাডিশনাল এক্সিকিউটিভ ডিরেক্টর হাফিজ উল্যাহ, ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মিনহাজ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী প্রতি বছর কোম্পানির করপূর্ব মোট লাভের ৫ শতাংশ ওয়ার্কারস প্রফিট পার্টিসিপেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফান্ডের (ডবিউপিপিএফ) মাধ্যমে কর্মীদের মাঝে সমভাবে বন্টন করছে ওয়ালটন। পাশাপাশি সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে উক্ত লাভের নির্দিষ্ট অংশ জমা দেওয়া হয়।

সেই অনুযায়ী ২০২২-২৩ হিসাব বছরে ওয়ালটন পরিবারের প্রত্যেক সদস্য প্রফিট শেয়ারিং ফান্ড থেকে করবাদ ১৯ হাজার ৮৩৮ টাকা করে পেয়েছেন। এর মধ্যে করবাদ ১১ হাজার ৯০৩ টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়। বাকি অর্থ ডবিউপিপিএফ এ রিটেনশন করা আছে। আর সরকারের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ৩ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ৪৪৬ টাকা প্রদান করা হয়েছে। সব মিলিয়ে ওয়ার্কারস প্রফিট পার্টিসিপেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফান্ডে মোট ৩৯ কোটি ৩৬ লাখ ৫৪ হাজার ৪৬৪ টাকা দিয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরীর হাতে বাংলাদেশ শ্রমিক কল্যান ফাউন্ডেশন তহবিলে জমা দেয়া ৩ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ৪৪৬ টাকার চেক হস্তান্তর করছেন ওয়ালটনের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ক্যাশলেস নতুন প্রজন্ম গড়তে বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট

Published

on

ডিএসই

ছোটবেলা থেকেই নিজের কাজ নিজে করে অভ্যস্থ অষ্টম শ্রেণি পড়ুয়া রিশাদ কবির। বাবা-মা দুজনই চাকুরিজীবি, সকালে চলে যান, ফিরতে ফিরতে সন্ধ্যা বা রাতও। ফলে স্কুলে বা কোচিংয়ে আসা-যাওয়া, বই কেনা, রেস্টুরেন্টে খাওয়া, দরকারি কেনাকাটা সব নিজেই করেন।

রিশাদ বলেন, দেখা গেলো বাসার পাশের দোকানে কিছু কিনতে গেলাম বা সন্ধ্যায় অনলাইনে কোনো নাস্তা অর্ডার করলাম, তারপর মাকে বা বাবাকে ফোন করে বলে দিলে তারা অফিস থেকেই বিকাশ পেমেন্ট করে দিচ্ছেন সেই দোকানে। তবে এখন আর তাদের জন্য অপেক্ষা করতে হয় না, কারণ কিছুদিন আগে বা-মাকে বলে আমিও একটা বিকাশ অ্যাকাউন্ট খুলেছি।

সম্প্রতি, দেশের মোবাইল আর্থিক সেবায় প্রথমবারের মতো ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ নিয়ে এসেছে বিকাশ। ক্যাশলেস সমাজ গড়ার লক্ষ্যে ও ভবিষ্যৎ প্রজন্মকে ডিজিটাল লেনদেনে প্রস্তুত করতে, ১৪ থেকে ১৮ বছরের নিচের বয়সীদের জন্য এই বিশেষ অ্যাকাউন্ট যা যুক্ত থাকবে তাদের মা অথবা বাবার বিকাশ অ্যাকাউন্টের সঙ্গে। এই ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ খোলা যাচ্ছে ডিজিটাল জন্ম সনদ, মা অথবা বাবার বিকাশ অ্যাকাউন্ট নাম্বার এবং তাদের সম্মতি। দেশের স্মার্ট অর্থনীতির অভিযাত্রায় নতুন প্রজন্মকে ডিজিটাল আর্থিক অন্তর্ভুক্তিতে আনতেই কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী প্রবর্তন করা হলো এই ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’।

সন্তানকে ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ খুলে দেয়া প্রসঙ্গে, আরিয়ান-এর মা সুলতানা শারমীন বলেন, “আমরা দুজনই যেহেতু কাজের কারণে সারাদিন বাইরে থাকি, ছেলে নিজের কাজ নিজে করেই অভ্যস্ত, স্কুলে যাওয়া থেকে শুরু করে দরকারি কেনাকাটা, রেস্টুরেন্ট থেকে খাবার অর্ডার করা। বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট আসায় আমরা ব্যস্ত থাকলেও জরুরি কোনো প্রয়োজনে খুব সহজেই সন্তানকে দরকারি অর্থ পাঠিয়ে দিতে পারছি। আবার অ্যাকাউন্টটি লিংকড হওয়ায় সন্তান কখন, কোথায়, কি খরচ করছে সেটা দেখতে পারছি, এর ফলে আমরাও নিশ্চিন্তে থাকতে পারছি, সন্তানও নিরাপদে লেনদেন করতে পারছে। একই সঙ্গে মানি ম্যানেজমেন্টও শিখতে পারছে।”

স্টুডেন্ট অ্যাকাউন্টে যে সেবাগুলো পাওয়া যাচ্ছে

১৪ থেকে ১৮ বছরের নিচের বয়সীদের চাহিদার কথা মাথায় রেখেই এই অ্যাকাউন্টের সেবা তালিকা তৈরি করা হয়েছে। শিক্ষার্থীদের স্কুল-কলেজের ফি পরিশোধ, ছোট ছোট দৈনন্দিন কেনাকাটা, মোবাইল রিচার্জ, কাউকে টাকা পাঠানো, বিল পরিশোধ সহ কয়েক ধরনের সেবা নেয়া যাচ্ছে এই অ্যাকাউন্ট থেকে। বাংলাদেশ ব্যাংক-এর নির্দেশনা অনুসারে এই অ্যাকাউন্টে সর্বোচ্চ ৩০,০০০ টাকা রাখা যাবে। দিনে ৫,০০০ টাকা এবং এক মাসে সর্বোচ্চ ২৫,০০০ টাকা লেনদেন করতে পারবেন এই অ্যাকাউন্টধারীরা। ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ -এ সেন্ড মানি-এর মাধ্যমে টাকা গ্রহণ করা গেলেও এখানে ক্যাশ ইন বা অ্যাড মানি সেবা ব্যবহারের সুযোগ থাকছেনা।

যেভাবে খুলতে হবে ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’

বিকাশ অ্যাপ দিয়ে ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ খুলতে শুরুতে অ্যাপ ডাউনলোড করে লগইন/রেজিস্টার-এ ট্যাপ করতে হবে। নিজের মোবাইল নাম্বার দিয়ে ‘জন্ম সনদ’ অপশনটি সিলেক্ট করতে হবে। এখানে ডিজিটাল জন্ম সনদের ছবি তুলে আরও কিছু ব্যক্তিগত তথ্য দিয়ে পরবর্তী ধাপে যেতে হবে। এরপর নমিনি হিসেবে মা অথবা বাবাকে বেছে নিয়ে তাদের সচল বিকাশ অ্যাকাউন্ট নাম্বার দিয়ে নিশ্চিত করতে হবে। ওই নাম্বারে একটি ভেরিফিকেশন কোড যাবে। সাথে সাথেই অথবা পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যেই ভেরিফিকেশন কোডটি ব্যবহার করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। নির্দিষ্ট ধাপ অনুসরণ করে সফলভাবে এই ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ খুললেই বিকাশ-এর পক্ষ থেকে নতুন অ্যাকাউন্টে ২৫ টাকার বোনাস পেয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। তাছাড়া, কিছু নির্দিষ্ট লেনদেন করার পর শর্ত সাপেক্ষে আরও ১০৫ টাকা বোনাস পাওয়ার সুযোগ থাকছে।

অভিভাবকরা যেভাবে তত্ত্বাবধান করবেন

মা অথবা বাবার সম্মতি সাপেক্ষেই একটি ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ খোলা যাবে। মা অথবা বাবা যেকোনো সময়ই তাঁর বিকাশ অ্যাপের স্টেটমেন্ট থেকেই সন্তানের ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ -এর সব লেনদেন দেখভাল করতে পারবেন।

নতুন এই সেবা সম্পর্কে বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.) বলেন, “ভবিষ্যৎ প্রজন্মকে ডিজিটাল লেনদেনে প্রস্তুত করতে কেন্দ্রীয় ব্যাংকের এই যুগোপযোগী উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই। আগামীতে দৈনন্দিন সমস্ত লেনদেনই হবে ক্যাশবিহীন ও জীবনযাত্রার অংশ। আজকের নবীনেরা ডিজিটাল পেমেন্টের ইকোসিস্টেমের সঙ্গে যত পরিচিত হবেন তত তাড়াতাড়িই তারা তাদের আর্থিক লেনদেন ও ব্যবস্থাপনায় দক্ষ হয়ে উঠবেন। নবীন গ্রাহকদের জন্য বিকাশ-এ ‘স্টুডেন্ট অ্যাকাউন্ট’ খোলার এই সুযোগ দেশের আর্থিক অন্তর্ভুক্তিতে একটি মাইলফলক হয়ে থাকবে।”

তিনি আরো বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা, ভার্চ্যুয়াল রিয়েলিটি, অগমেন্টেড রিয়েলিটি, রোবোটিকস, বিগ ডেটা – এসব ডিজিটাল প্রযুক্তিতে নবীনরা এখন সবার থেকে এগিয়ে। এমএফএস অ্যাকাউন্টের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে সহজ, নিরাপদ ও দ্রুত আর্থিক লেনদেন সুবিধা তাদের নতুন নতুন প্রযুক্তিতে আগ্রহী করে তুলবে এবং দেশে ক্যাশলেস ডিজিটাল পেমেন্টের ইকোসিস্টেমকে সুদৃঢ় করবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

নারী উদ্যোক্তাদের মাঝে এবি ব্যাংকের ঋণ বিতরণ

Published

on

ডিএসই

নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক কর্মদক্ষতা উন্নয়নে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে এবি ব্যাংক পিএলসি। বুধবার (৩ জুলাই) বরিশালে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালা শেষে নারী উদ্যোক্তাগণের মাঝে সনদ ও স্মার্ট কার্ডের মাধ্যমে সহজ ঋণ- স্মরণে বঙ্গবন্ধু বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের বরিশাল কার্যালয়ের নির্বাহী পরিচালক মোঃ আব্দুল মান্নান। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন এবি ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল।

এ সময় আরও উপস্থিত ছিলেন ব্যাংকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও এজেন্টগণ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

আইএফআইসি ব্যাংকের জাল নোট শনাক্তকরণ বিষয়ক কর্মশালা

Published

on

ডিএসই

শাখা-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসির উদ্যোগে দিনব্যাপী “জাল নোট শনাক্তকরণ এবং এর প্রচলন প্রতিরোধ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ জুলাই) বরিশালের একটি স্থানীয় মিলনায়তনে কর্মশালাটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক বরিশাল অফিসের নির্বাহী পরিচালক মোঃ আব্দুল মান্নান। কর্মশালায় রির্সোস পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক মোঃ ফারুক হোসেন এবং সহকারি পরিচালক মোঃ আতিকুর রহমান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের হেড কারেন্সী ম্যানেজমেন্ট উইলিয়াম চৌধুরী ও বরিশাল শাখার ব্যবস্থাপক মোঃ জোবায়ের হোসেন।

কর্মশালায় বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি, ফরিদপুর, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলায় অবস্থিত আইএফআইসি ব্যাংকের সকল শাখা-উপশাখা সমূহের ১২১জন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ডিএসই ডিএসই
পুঁজিবাজার8 hours ago

ডিএসইতে মূলধন বেড়েছে সাড়ে ৯ হাজার কোটি টাকা

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (৩০ জুন থেকে ৪ জুলাই) গড় লেনদেন ৯ শতাংশের বেশি বেড়েছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

শেয়ারবাজার থেকে বান্ধবীকেও বড় মুনাফা তুলে দিতেন মতিউর

ছাগলকাণ্ডে দেশজুড়ে আলোচিত সাবেক রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান শেয়ারবাজার থেকে নানান কারসাজিতে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতেন। প্লেসমেন্ট বাণিজ্য এবং...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৭২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৬৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

ডিএসই থেকে সরকারের রাজস্ব আয় ২৪৪ কোটি টাকা

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে সরকারের রাজস্ব আয় আগের অর্থবছরের একই সময়ের তুলনায় ২০২৩-২৪ অর্থবছরে ১১ দশমিক...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্যাটাগরি পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে। বন্ডটিকে ‘এন’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে। ঢাকা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

রূপালী লাইফ ইন্স্যুরেন্সের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির মধ্যে ১৩ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

দরবৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ প্রতিষ্ঠানের মধ্যে ২৬৫টির শেয়ারদর বেড়েছে। এদিন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে ওরিয়ন ফার্মা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

বাজারমুখী হচ্ছেন বিনিয়োগকারীরা, একদিনে সূচক বাড়লো ১২৩ পয়েন্ট

বাজেটে ক্যাপিটাল গেইন ট্যাক্স আরোপ ইস্যুকে কেন্দ্র করে পুঁজিবাজার বিনিয়োকারীদের মধ্যে অস্থিরতা, হতাশা দেখা দেয়। ফলে বাজারে পতন চলতে থাকে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

উত্তরা ব্যাংকের এমডির শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

পেনিনসুলা চিটাগংয়ের নাম সংশোধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দি পেনিনসুলা চিটাগং লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দুই কোটি শেয়ার হস্তান্তর করবেন ইয়াকিন পলিমারের উদ্যোক্তা-পরিচালকরা

পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ইয়াকিন পলিমার লিমিটেডের ৮ জন উদ্যোক্তা ও পরিচালক ২ কোটি ০৬ লাখ ৩২ হাজার ৩৩০টি...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

সিটি ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দেড় ঘণ্টায় ৩৩০ কোম্পানির দরবৃদ্ধি, সূচক বাড়লো ৬৯ পয়েন্ট

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দেড়...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

শেয়ারদর বেড়েছে ৪০ শতাংশ, কারণ জানে না ওয়াটা কেমিক্যালস

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়াটা কেমিক্যালস লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিক হারে বাড়ছে। গত একমাস একাধারে বেড়েই চলেছে কোম্পানিটির শেয়ারদর। এতে কোম্পানির শেয়ারদর বেড়েছে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

মেরিকোয় কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেরিকো বাংলাদেশ লিমিটেডর কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারের তিন ব্যাংকের মাধ্যমেই রেমিট্যান্স এসেছে ৩৬ শতাংশ

২০২৩-২৪ অর্থবছরে পুঁজিবাজারে শরিয়াভিত্তিক তিন ব্যাংকের মাধ্যমে দেশে রেমিট্যান্স এসেছে ৮.৬৪ বিলিয়ন ডলার। যা এই অর্থবছরের দেশের ব্যাংকখাতের মোট সংগৃহীত...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

পাওয়ার গ্রিড বাংলাদেশের নাম সংশোধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) নাম সংশোধন করা হয়েছে। কোম্পানি আইন অনুসারে এখন থেকে পাওয়ার গ্রিড...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ভিআইপিবি ফিক্সড ইনকাম ফান্ডের আবেদন শুরু ৭ জুলাই

সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ফিক্সড ইনকাম ফান্ডের আবেদন আগামী ৭ জুলাই শুরু হবে। যা চলবে ২০...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ডিএসই
জাতীয়2 hours ago

অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য মালয়েশিয়াকে স্পিকারের আহ্বান

ডিএসই
আন্তর্জাতিক2 hours ago

মালয়েশিয়ান পাম অয়েলের দাম কমেছে

ডিএসই
আন্তর্জাতিক2 hours ago

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন কিয়ার স্টারমার

ডিএসই
সারাদেশ3 hours ago

বন্যায় ৬৬ প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

ডিএসই
স্বাস্থ্য3 hours ago

ডেঙ্গু আক্রান্ত আরও ২২ জন

ডিএসই
আন্তর্জাতিক4 hours ago

বিদেশি শিক্ষার্থীদের সুখবর দিলো ডেনমার্ক

ডিএসই
খেলাধুলা4 hours ago

দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া

ডিএসই
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

বিশ্বমানের টেলিকম সেবা নিশ্চিতে কাজ করছে সরকার: পলক

ডিএসই
জাতীয়5 hours ago

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা

ডিএসই
জাতীয়5 hours ago

রোগীদের আস্থা অর্জনে ডাক্তারদের আরো আন্তরিক হতে হবে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

ডিএসই
জাতীয়5 hours ago

লাওসের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ডিএসই
জাতীয়6 hours ago

কেয়ার স্টারমারকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ডিএসই
আন্তর্জাতিক6 hours ago

আন্তর্জাতিক বাজারে তামার দাম বেড়েছে

ডিএসই
জাতীয়7 hours ago

পদ্মা সেতু নির্মাণে অনেক ঝড়-ঝাপটা পার করতে হয়েছে: প্রধানমন্ত্রী

ডিএসই
আন্তর্জাতিক7 hours ago

কয়লা উত্তোলন বেড়েছে ভারতের

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

ব্র্যাক ব্যাংকে চাকরির সুযোগ

ডিএসই
পুঁজিবাজার8 hours ago

ডিএসইতে মূলধন বেড়েছে সাড়ে ৯ হাজার কোটি টাকা

ডিএসই
জাতীয়8 hours ago

কৃষিক্ষেত্রে সম্মাননা পাচ্ছেন ২২ জন

ডিএসই
অর্থনীতি8 hours ago

পেঁয়াজের দামে ফের সেঞ্চুরি, বিপাকে ক্রেতারা

ডিএসই
আন্তর্জাতিক8 hours ago

মোদির সাথে রোহিত-কোহলিদের সাক্ষাৎ

ডিএসই
আন্তর্জাতিক8 hours ago

অবৈধভাবে ইউরোপ যাওয়ার পথে সাগরে ডুবে ৮৯ জনের মৃত্যু

ডিএসই
আবহাওয়া8 hours ago

বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর

ডিএসই
জাতীয়9 hours ago

অবশেষে মুখ খুললেন মতিউরের স্ত্রী লাকী

ডিএসই
খেলাধুলা9 hours ago

স্ট্রোক করেছেন জাতীয় দলের সাবেক ওপেনার

ডিএসই
জাতীয়9 hours ago

দেশে ফিরেছেন ৪৯ হাজার ৯৮১ হজযাত্রী

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১