Connect with us

জাতীয়

উপজেলা নির্বাচনে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

Published

on

বঙ্গবন্ধু

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষায় প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার (৭ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি জানান, আগামী ৮ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য ৬ মে থেকে ১০ মে পর্যন্ত নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

এদিকে একই উদ্দেশ্যে সারাদেশে মোতায়েন করা হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৮৭৪ জন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

বেনজীর বিদেশে থাকলেও বিচার চলবে: ওবায়দুল কাদের

Published

on

বঙ্গবন্ধু

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বিদেশে চলে গেলেও তার বিরুদ্ধে আনা অভিযোগের বিচারকার্য চলবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বেনজীর দোষী সাব্যস্ত হলে তাকে দেশে ফিরতেই হবে। সরকার কোনো ছাড় দেবে না।

রোববার (২ জুন) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের করা এক মন্তব্যের জেরে কাদের বলেন, সরকার দুর্নীতিবাজদের ছাড় দেয় না। সরকার সব সময় দুর্নীতির বিপক্ষে।

সাংবাদিকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, বেনজীর আহমেদ যে এত অন্যায় করল তখন গণমাধ্যম কী করতেছিল। সাংবাদিকরা একটা সংবাদও প্রচার করল না কেন?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বেনজীর যেখানেই থাকুক, আইন নিজস্ব গতিতে চলবে। বিচার হবেই, একদিন না একদিন তাকে বিচারের মুখোমুখি হতে হবে।

বেনজীর ইস্যুতে যদি অন্য কারও গাফিলতি থাকে তবে তাদেরও বিচার হবে বলে জানান তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

প্রথম তিন ঘণ্টায় পশ্চিমাঞ্চলের প্রায় ১৩ হাজার টিকিট বিক্রি

Published

on

বঙ্গবন্ধু

আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে বিশেষ ব্যবস্থায় ট্রেনের টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে।  সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। বেলা ১১টা পর্যন্ত প্রায় ১৩ হাজার টিকিট বিক্রি হয়েছে।

রবিবার (২ জুন) সকালে ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বিষয়টি জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর মধ্যে ঢাকা-পঞ্চগড় রুটে চলাচলকারী একতা, দ্রুতযান ও পঞ্চগড় এক্সপ্রেসের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। এরপরই রয়েছে ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম ও রংপুর এক্সপ্রেস এবং ঢাকা-নীলফামারী রুটের চিলাহাটি ও নীলসাগর এক্সপ্রেসের চাহিদা। এই তিন রুটের টিকিট প্রথম ১০ মিনিটেই শেষ হয়ে গেছে।

এছাড়া ঢাকা থেকে লালমনিরহাটে চলাচলকারী লালমনি এক্সপ্রেস একমাত্র আন্তঃনগর ট্রেন হওয়ায় এই রুটের টিকিটও দ্রুততম সময়ে শেষ হয়ে গেছে। অপরদিকে ঢাকা থেকে রাজশাহীতে চলাচলকারী চার আন্তঃনগর পদ্মা, সিল্কসিটি, বনলতা ও রাজশাহী এক্সপ্রেসের টিকিটও বিক্রি হয়ে গেছে এক ঘণ্টার মধ্যে। এছাড়া যশোর ও খুলনা অঞ্চলের তিন আন্তঃনগর ট্রেন বেনাপোল, সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসের টিকিটও শেষ হয়ে গেছে।

আজ বিক্রি হচ্ছে ১২ জুনের ট্রেনের টিকিট। দুপুর ২টায় শুরু হবে পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি। এছাড়া ১৩ জুনের আসন বিক্রি হবে ৩ জুন; ১৪ জুনের আসন বিক্রি হবে ৪ জুন; ১৫ জুনের আসন বিক্রি হবে ৫ জুন এবং ১৬ জুনের আসন বিক্রি হবে ৬ জুন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ডেঙ্গু চিকিৎসায় সার্বিক প্রস্তুতি রাখা হয়েছে: সামন্ত লাল

Published

on

বঙ্গবন্ধু

স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, ডেঙ্গু চিকিৎসার জন্য ওষুধপত্র, স্যালাইনসহ হাসপাতালে সার্বিক প্রস্তুতি রাখা হয়েছে। ডেঙ্গু মৌসুম শুরু হলে এ বিষয়ে আরও উদ্যোগ নেওয়া হবে।

রবিবার (২ জুন) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রীর জেনেভা ও লন্ডন ট্যুর নিয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ডেঙ্গু সংক্রমণ নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দপ্তর এবং সিটি কর্পোরেশনের সমন্বিত উদ্যোগে কাজ করা উচিত। শিগগিরই এ বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভার আয়োজন করা হবে।

তিনি বলেন, যে প্রকল্প জনগণের উপকারে আসবে না, আগামী বাজেটে সেই প্রকল্প না রাখার পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

মধ্যবিত্তের জন্য হচ্ছে টিসিবির স্থায়ী দোকান: বাণিজ্য প্রতিমন্ত্রী

Avatar of মাহদি হাসান

Published

on

বঙ্গবন্ধু

আগামী অর্থবছর থেকে স্থায়ী দোকানের মাধ্যমে টিসিবির পণ্য সাধারণ মানুষের হাতে তুলে দেওয়ার প্রচেষ্টা চলছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। পাশাপাশি সেসব স্থায়ী দোকানে নিম্ন ও নিম্ন মধ্যবিত্তের পাশাপাশি মধ্যবিত্তদেরও ন্যায্যমূল্যে টিসিবির পণ্য সরবরাহ করার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

রবিবার (২ জুন) চলতি বছরের জুন মাসের টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, আমরা আর অস্থায়ীভাবে টিসিবির পণ্য দিতে চাই না। আগামী অর্থবছর থেকে স্থায়ী দোকানের মাধ্যমে এই পণ্যগুলো দিতে চাই। সুবিধাভোগীরা যেন সময়মতো পণ্যগুলো নিতে পারে। এই প্রচেষ্টা অব্যাহত আছে। ডিলারদের অনুরোধ করবো, আপনারাও এই ব্যবস্থা করুন।

তিনি আরো বলেন, আগামী অর্থবছরে আমরা টিসিবির একটি বাফার স্টক তৈরি করার চেষ্টা করব। যাতে বিভিন্ন সময়ে বাজারে পণ্যের ঘাটতে দেখা দিলেও আমরা যেন দামটা নিয়ন্ত্রণে রাখতে পারি। সেই বাফার স্টক থেকে পণ্য সরবরাহ করতে পারি। এজন্য আমরা রাশিয়ার সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছি। আরো কয়েকটি দেশের সঙ্গে চুক্তি করার চেষ্টা করছি।

তিনি আরো বলেন, আমাদের যদি দোকান স্থায়ী হয়ে যায়, তাহলে প্রায় ১০ হাজারের মতো নেটওয়ার্ক তৈরি হবে। এখন আমরা শুধু নিম্ন ও নিম্ন মধ্যবিত্তদের ন্যায্যমূল্যে পণ্য দিচ্ছি। মধ্যবিত্তদেরও যেন আমরা ন্যায্যমূল্যে পণ্য সরবরাহ করতে পারি, সেই পরিকল্পনা আছে।

বাণিজ্য প্রতিমন্ত্রী আরো বলেন, প্রতি মাসেই আমাদের চেষ্টা থাকে যত তাড়াতাড়ি টিসিবির পণ্যটি সুবিধাভোগীর হাতে তুলে দিতে পারি। জুন মাসে প্রথম কর্ম দিবসেই টিসিবি এই কার্যক্রমটি শুরু করতে পেরেছে। এজন্য টিসিবির চেয়ারম্যানসহ অন্যান্য কর্মকর্তাদের ধন্যবাদ জানাই। এক কোটি পরিবারকে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিস পৌঁছে দেওয়ার এই কর্মযজ্ঞটা অনেক বড়।

তিনি আরো বলেন, সামনে কোরবানির ঈদ। ঈদের আগেই সারা দেশে প্রতিটি সুবিধাভোগীর হাতে টিসিবির এই প্যাকেজটি আমরা তুলে দিতে চাই।

তিনি আরো বলেন, এক কোটি পরিবার যখন এই নিত্যপ্রয়োজনীয় পণ্যগুলো পায়, তখন চিনি, চাল, ডাল ও তেলের বাজারের চাহিদাও কিছুটা পূরণ হয়। এর মাধ্যমে আমরা যেমন এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে চারটি পণ্য দিচ্ছি, তেমনি বাজারে দ্রব্যমূল্যের চাপও নিয়ন্ত্রণ করছি। এই একটি কর্মকাণ্ডের মাধ্যমে দুইটি উদ্দেশ্য সফল হচ্ছে। এতে শুধু সুবিধাভোগী পরিবারই সুবিধা পাচ্ছে না, বাজারের চাপও কমছে।

এই মৌসুমে খুব ভালো ধানের ফলন হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, আমাদের খাদ্য বিভাগ ধান ও চাল সংগ্রহ করছে। আশা করি, আমরা চালের মূল্য নিয়ন্ত্রণে রাখতে পারব।

প্রসঙ্গত, জুন মাসে টিসিবির মাধ্যমে সারা দেশে এক কোটি সুবিধাভোগী পরিবারকে ৩০ টাকা দরে পাঁচ কেজি চাল, ১০০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল, ৬০ টাকা দরে দুই কেজি মশুর ডাল ও ঢাকায় ৭০ টাকা দরে এক কেজি চিনি দেওয়া হবে। প্রতি প্যাকেজের মূল্য ৫৪০ টাকা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

উন্নয়নে যারা সহযোগিতা করবে তাদের নিয়েই চলবো: প্রধানমন্ত্রী

Published

on

বঙ্গবন্ধু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কার দেশের সঙ্গে কার দেশের ঝগড়া সেটা আমার দেখার দরকার নেই। নিজের দেশের উন্নয়নটা আমার আগে দরকার। উন্নয়নে যারা সহযোগিতা করবে আমি তাদের নিয়েই চলবো। সেভাবে আমরা এগিয়ে যাচ্ছি।

রোববার (২ জুন) গণভবনে ‘আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রতিযোগীদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

১৫ আগস্টের স্মৃতিচারণা করে শেখ হাসিনা বলেন, জাতির পিতাকে হত্যার পর, জার্মানিতে ৬ বছর নির্বাসনে থাকাকালীন জয়-পুতুল খুব দেশে আসতে চাইত। সারা দিন কান্নাকাটি করত৷ ইন্দিরা গান্ধীও অনেক চেষ্টা করেছিলেন, কিন্তু আমাদের দেশে আসতে দেওয়া হয়নি।

প্রধানমন্ত্রী বলেন, যে জয় বাংলা স্লোগান দিয়ে মুক্তিযুদ্ধের সময় এদেশের মানুষ বুকের রক্ত ঢেলে দিয়েছে, সেই জয় বাংলা স্লোগানটাও বাংলাদেশ থেকে মুছে ফেলা হয়। ৭ই মার্চের ভাষণ নিষিদ্ধ হয়ে যায়।

প্রধানমন্ত্রী বলেন, দেশে একশ্রেণির লোক আছে যারা বেশ জ্ঞানী-গুণী, কিন্তু তারা শুধু নিজেদের আরাম-আয়েশের দিকে বেশি তাকায়৷ তৃণমূল পর্যায়ের মানুষ শক্তিশালী হবে, সিদ্ধান্ত নেবে, ক্ষমতাসীন হবে–এটা তারা মানতে পারে না, পছন্দ করে না৷

তিনি বলেন, তারা সবসময় এটা অর্জনের পথে প্রতিবন্ধকতা তৈরি করে৷ আর তাদের সঙ্গে ইন্ধন জোগায় স্বাধীনতাবিরোধী দেশগুলো, যারা সেভেন ফ্লিট পাঠিয়েছিল। তাদের কাছে বাংলাদেশের বিজয় গ্রহণযোগ্য ছিল না৷

শেখ হাসিনা বলেন, অনেকেই স্যাটেলাইটের সমালোচনা করছেন। তারা আসলে কিছু ভালো না-লাগা গ্রুপ৷ আবার কিছু তৈরি হয়ে গেলে খুব মজা করে তারা ব্যবহার করেন৷

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার3 mins ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসির দুই কমিশনারের শ্রদ্ধা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) পুনঃনিয়োগপ্রাপ্ত কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ মোহসীন...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার23 mins ago

হামি ইন্ডাস্ট্রিজের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯১টি কোম্পানির মধ্যে ২১৯ কোম্পানির শেয়ারদর কমেছে।...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার39 mins ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যালস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯১ কোম্পানির মধ্যে ১২৪টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার45 mins ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯১টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার56 mins ago

২১৯ কোম্পানির দরপতনে শেয়ারবাজারে কমেছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায়...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু সোমবার

রেকর্ড ডেটের পর আগামীকাল সোমবার (৩ জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির লেনদেন চালু হবে। কোম্পানি দুটি হলো: ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার2 hours ago

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে ডিএসইর শুভেচ্ছা

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নবনিযুক্ত সচিব মোঃ আব্দুর রহমান খানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি (ডিএসই)। বৃহস্পতিবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার3 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৬৯ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার4 hours ago

ব্রহ্মপুত্র নদ ড্রেজিংয়ের কাজ পেল মীর আখতার

পুঁজিবাজারে তালিকাভুক্ত মীর আখতার হোসেন লিমিটেড ব্রহ্মপুত্র নদ ড্রেজিংয়ের সরকারি কাজ পেয়েছে। কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের সাথে যৌথভাবে কোম্পানিটি ৮২ কোটি...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- এক্সপোর্ট ইমপোর্ট (এক্সিম) ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড এবং...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার4 hours ago

এনআরবিসি ব্যাংকের দুই উদ্যোক্তার শেয়ার হস্তান্তর সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক পিএলসির দুই উদ্যোক্তার শেয়ার হস্তান্তর সম্পন্ন হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার4 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাব বছরের তৃতীয়...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার5 hours ago

জমি ইজারা নিবে হামি ইন্ডাস্ট্রিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি হামি ইন্ডাস্ট্রিজ পিএলসির পরিচালনা পর্ষদ জমি ইজারার সিদ্ধান্ত নিয়েছে। কুমিল্লার দাউদকান্দি উপজেলার চাঁদগাঁও...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার6 hours ago

লোকসান থেকে মুনাফায় হামি ইন্ডাস্ট্রিজ

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি।...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার18 hours ago

১৯ কার্যদিবসে সাড়ে ১৫ হাজার বিও একাউন্ট থেকে সম্পূর্ণ শেয়ার বিক্রি

গত মে মাসজুড়ে মাত্র ১৯ কার্যদিবসে শেয়ারবাজারের প্রায় সাড়ে ১৫ হাজার বিনিয়োগকারী তাদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে থাকা সব শেয়ার...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার20 hours ago

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চায় ইউআরও এগ্রোভেট

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চায় ইউআরও এগ্রোভেট লিমিটেড। কোম্পানিটি পুঁজিবাজারের স্বল্প মূলধনি কোম্পানিগুলোর প্লাটফর্ম এসএমইতে ইনিশিয়াল কোয়ালিফাই ইনভেস্টর অফারের...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার22 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের এজিএম সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংকের ৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন হয়েছে। সভায় কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০২৩ সমাপ্ত বছরের...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার22 hours ago

প্রাইম ব্যাংকের এজিএমে নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে...

সূচক সূচক
পুঁজিবাজার22 hours ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক লেনদেনের শীর্ষে রয়েছে ফার্মা ও...

বঙ্গবন্ধু বঙ্গবন্ধু
পুঁজিবাজার23 hours ago

লোকসানে ১৮ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৮ খাতে। দর কমায় এই...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

বঙ্গবন্ধু
পুঁজিবাজার3 mins ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসির দুই কমিশনারের শ্রদ্ধা

বঙ্গবন্ধু
ব্যাংক15 mins ago

আইএফআইসি ব্যাংকের নতুন এমডি সৈয়দ মনসুর মোস্তফা

বঙ্গবন্ধু
পুঁজিবাজার23 mins ago

হামি ইন্ডাস্ট্রিজের সর্বোচ্চ দরপতন

বঙ্গবন্ধু
পুঁজিবাজার39 mins ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যালস

বঙ্গবন্ধু
পুঁজিবাজার45 mins ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

বঙ্গবন্ধু
পুঁজিবাজার56 mins ago

২১৯ কোম্পানির দরপতনে শেয়ারবাজারে কমেছে লেনদেন

বঙ্গবন্ধু
জাতীয়2 hours ago

বেনজীর বিদেশে থাকলেও বিচার চলবে: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু
আবহাওয়া2 hours ago

ঢাকাসহ আট বিভাগে বৃষ্টির আভাস

ইসলামী ব্যাংকের লকার থেকে ১৪৯ ভরি সোনা গায়েব!
ব্যাংক2 hours ago

ইসলামী ব্যাংকের লকার থেকে ১৪৯ ভরি সোনা গায়েব!

বঙ্গবন্ধু
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু সোমবার

বঙ্গবন্ধু
পুঁজিবাজার2 hours ago

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে ডিএসইর শুভেচ্ছা

বঙ্গবন্ধু
জাতীয়2 hours ago

প্রথম তিন ঘণ্টায় পশ্চিমাঞ্চলের প্রায় ১৩ হাজার টিকিট বিক্রি

বঙ্গবন্ধু
রাজধানী2 hours ago

ঢাকায় অবতরণের সময় বিমানে আগুন

বঙ্গবন্ধু
জাতীয়3 hours ago

ডেঙ্গু চিকিৎসায় সার্বিক প্রস্তুতি রাখা হয়েছে: সামন্ত লাল

বঙ্গবন্ধু
আন্তর্জাতিক3 hours ago

চিনি রপ্তানির অনুমতি দিতে পারে ভারত

বঙ্গবন্ধু
জাতীয়3 hours ago

মধ্যবিত্তের জন্য হচ্ছে টিসিবির স্থায়ী দোকান: বাণিজ্য প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু
জাতীয়3 hours ago

উন্নয়নে যারা সহযোগিতা করবে তাদের নিয়েই চলবো: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু
আন্তর্জাতিক3 hours ago

সমাবেশের অনুমতি পেল ইমরান খানের দল

লেনদেন
পুঁজিবাজার3 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৬৯ কোটি টাকা

বঙ্গবন্ধু
পুঁজিবাজার4 hours ago

ব্রহ্মপুত্র নদ ড্রেজিংয়ের কাজ পেল মীর আখতার

বঙ্গবন্ধু
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

বঙ্গবন্ধু
পুঁজিবাজার4 hours ago

এনআরবিসি ব্যাংকের দুই উদ্যোক্তার শেয়ার হস্তান্তর সম্পন্ন

বঙ্গবন্ধু
পুঁজিবাজার4 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা

বঙ্গবন্ধু
খেলাধুলা4 hours ago

বিশ্বকাপের প্রথম ম্যাচে কানাডাকে উড়িয়ে দিলো যুক্তরাষ্ট্র

বঙ্গবন্ধু
পুঁজিবাজার5 hours ago

জমি ইজারা নিবে হামি ইন্ডাস্ট্রিজ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০