Connect with us

খেলাধুলা

শ্রীলঙ্কার কাছে ১৯২ রানে হারলো বাংলাদেশ

Published

on

পুঁজিবাজার

একপ্রান্ত আগলে শ্রীলঙ্কার সাথে দারুণ লড়াই করলেন মেহেদী হাসান মিরাজ। খেলছিলেন বেশ সাবলীল। ১১০ বল খেলে ১৪ চারে ৮১ রানে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু সঙ্গীর অভাবে এই রানেই থামতে হলো তাকে। বঞ্চিত হতে হলো ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি থেকে। তার ব্যাটে ভর করে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ থামে ৩১৮ রানে। তাতে দ্বিতীয় টেস্টে ১৯২ রানের বড় ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হলো স্বাগতিকরা। শেষ ব্যাটসম্যান হিসেবে লাহিরু কুমারার বলে আউট হন খালেদ আহমেদ। তিনি ৮ বল খেলে ব্যক্তিগত ২ রানে বোল্ড হয়ে যান।

অবশ্য বোলারদের দিক থেকে প্রচেষ্টার কমতি ছিল না। হারের ব্যবধানটাও তাই কিছুটা অন্তত কমে এসেছে। শ্রীলঙ্কার ৫১১ রানের লক্ষ্যে খেলতে নেমে মিরাজের হাফসেঞ্চুরির সুবাদে বাংলাদেশ গিয়েছে ৩১৮ পর্যন্ত। মিরাজ অপরাজিত ছিলেন ৮১ রানে। চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের পরাজয় ১৯২ রানে। সিরিজটা বাংলাদেশ হেরেছে ২-০ ব্যবধানে।

আগের দিনের ১০ রানের সঙ্গে এদিন মোটে ৪ রান যোগ করেছেন তাইজুল ইসলাম। কামিন্দু মেন্ডিসের বলে গালিতে দারুণ এক ক্যাচ নিয়েছেন নিশান মাদুশকা। এর আগেই অবশ্য টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। অষ্টম উইকেটে ৩৮ রান যোগ করেছে মিরাজ-তাইজুল জুটি।

হাসান মাহমুদ এরপর ভালোই খেলেছেন। ২৫ বলে করেছেন ৬ রান। বাংলাদেশের অবস্থা বিবেচনায় এমন স্কোর খারাপ বলার সুযোগ কই! তাকে নিয়ে দলের স্কোর ৩০০ পার করেছেন মিরাজ। সিরিজে এটাই বাংলাদেশের প্রথম ৩০০ রান করা। এমনকি নিজেদের টেস্ট ইতিহাসেই এই নিয়ে পঞ্চমবার চতুর্থ ইনিংসে ৩০০ করেছে বাংলাদেশ।

হাসান মাহমুদ আউট হয়েছেন লাহিরু কুমারার বাউন্সারে। নিজেকে ডিফেন্ড করতে গিয়ে ব্যাটে বল লাগিয়েছেন। সিলি মিড অনে দাঁড়ানো নিশান মাদুশকা ক্যাচ নিতে ভুল করেননি। শেষ উইকেটও নিয়েছেন লাহিরু কুমারাই। খালেদকে বোল্ড করে নিশ্চিত করেছেন দলের জয়। লঙ্কানদের পক্ষে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিয়েছেন এই পেসার। তিন উইকেট গিয়েছে কামিন্দু মেন্ডিসের ঝুলিতে।

এর আগে ৫১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গতকাল চতুর্থ দিনে প্রথমবারের মতো চলতি সিরিজে ২০০ রান পার করেছিল বাংলাদেশ। মুমিনুল হকের ৫০ রানের পাশাপাশি সাকিব আল হাসানের ৩৬, লিটন দাসের ৩৮ রান বাংলাদেশকে দিয়েছিল বলার মতো স্কোর। শেষ বিকেলে মিরাজের ৪৪ রান চট্টগ্রাম টেস্টকে টেনে নিয়েছিল ৫ম দিন পর্যন্ত।

চট্টগ্রামের ফ্ল্যাট উইকেটে আগে ব্যাট করে রানের বিশাল পাহাড় দাঁড় করায় শ্রীলঙ্কা। ৬ অর্ধশতকের সুবাদে তাদের সংগ্রহ ছিল ৫৩১ রানের। কোনো সেঞ্চুরি ছাড়া এটাই দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড। এরপর বাংলাদেশ যথারীতি দেখিয়েছে নিজেদের হতশ্রী ব্যাটিংয়ের নমুনা। ১৭৮ রানেই গুটিয়ে যায় নাজমুল হোসেন শান্তর দল। দলের পক্ষে ত্রিশোর্ধ্ব ইনিংস খেলেছেন মোটে দুইজন।

ফলো-অন না করিয়ে নিজেরাই ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তৃতীয় দিনের শেষ বিকেলে বাংলাদেশকে ক্ষণিকের স্বস্তি দিয়েছিলেন হাসান মাহমুদ। অভিষিক্ত এই বোলার ৪ উইকেট শিকার করেন। তবে চতুর্থ দিন ডিক্লেয়ার করার আগপর্যন্ত নিজেদের লিড ঠিকই ৫১০ পর্যন্ত টেনে নেয় লঙ্কান ব্যাটাররা। দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে নিজেদের ইনিংস ঘোষণা করলে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ৫১১। রানতাড়া করতে নেমে বাংলাদেশ গিয়েছে ৩১৮ পর্যন্ত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

ক্রিকেট বিশ্বকাপের চেয়ে অলিম্পিক পদক বড়: মাশরাফি

Published

on

পুঁজিবাজার

টানা চতুর্থ বারের মতো বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাপ কাবাডি আয়োজন করছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। ২৬ মে শুরু হতে যাওয়া টুর্নামেন্ট উপলক্ষ্যে আজ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে সংবাদ সম্মেলন করেছে কাবাডি ফেডারেশন। সেই সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও জাতীয় সংসদের হুইপ মাশরাফি বিন মতুর্জা।

কাবাডির অনুষ্ঠানে এর আগেও এসেছিলেন তিনি। আজ এসে আবার দেশের সকল খেলার গুরুত্ব প্রদান ও মর্যাদার কথা বলেছেন, আমি সব সময় সব খেলার পক্ষে। আপনারাই (মিডিয়া) ক্রিকেটকে বেশি গুরুত্ব দেন। অন্য খেলাকেও গুরুত্ব দেয়া দরকার।

অন্য খেলার গুরুত্বের বিষয়টি তিনি নিজেই বিশ্লেষণ করেছেন, ‘অস্ট্রেলিয়া ক্রিকেট বিশ্বকাপ জিতে কিন্তু সারা বিশ্ব জানে না। আমরা যদি অলিম্পিকে একটা পদক জিততে পারি সারা বিশ্ব চিনবে। সেটা হবে বড় অর্জন। ক্রিকেট বিশ্বকাপ জেতার চেয়ে অলিম্পিক পদক জেতা অনেক বড়।

বাংলাদেশের জন্য অলিম্পিক খুব বড় স্বপ্ন। দক্ষিণ এশিয়ার গন্ডির বাইরে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের তেমন কোনো সাফল্য নেই। ১৯৮৬ সালে সিউল এশিয়াডে বক্সার মোশাররফ ব্রোঞ্জ জিতেছিলেন। সেটাই বাংলাদেশের এখন পর্যন্ত বড় অর্জন। ফলে অলিম্পিকের চিত্রটাও মাশরাফির জানা, ক্রিকেট বিশ্বকাপ বড় স্পোর্টস নয়, বিশ্বের সবচেয়ে বড় স্পোর্টস অলিম্পিক। সেখানে আমরা এখন হিটেই বাদ পড়ে যাচ্ছি। হিট থেকে ফাইনালে উঠতে হবে এরপর পদকের লড়াই।

ক্রিকেট, ফুটবল বাদে দেশের অন্য সকল খেলোয়াড়দের আর্থিক অবস্থা খুব দুর্বল। অন্য ফেডারেশনগুলোও খেলোয়াড়দের সেভাবে আর্থিক সহায়তা করতে পারেন না। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক টানা দুই বারের জাতীয় সংসদ সদস্য। এবার তিনি সংসদের হুইপও। ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্যও তিনি। খেলোয়াড়দের সুযোগ-সুবিধা বৃদ্ধি ও ফেডারেশনের সামর্থ্য বাড়াতে নিজের উদ্যোগ গ্রহণের চেয়ে মিডিয়া ও ফেডারেশনের উপরই দায়িত্ব দিলেন বেশি।

তিনি বলেন, সংসদীয় কমিটিতে কোনো বিষয় আসলে আমি অবশ্যই আলোচনা করব। যা করার চেষ্টা করব। আপনারাই পারেন অন্য খেলাগুলোকে এগিয়ে নিতে। আজ যেমন কাবাডিতে এসেছেন তার মানে গুরুত্ব দিচ্ছেন। আসলে সব কিছুর সমন্বয় দরকার। খেলাধূলায় বিনিয়োগ প্রয়োজন। বিনিয়োগ আসতে লাগে ফোকাস। সেই ফোকাস আপনারা (মিডিয়া)। ফোকাস থাকলে স্পন্সর আসবে। ক্রিকেটের বোর্ডের অর্থ আছে, অন্য ফেডারেশনের সেভাবে নেই। সুবিধা থাকলে খেলোয়াড় বেরিয়ে আসবে। ট্রেনিং নিয়মিত, ইনজুরি হলে ব্যবস্থা। এই জিনিসগুলো থাকলে অন্য খেলায় আসবে। কাবাডিতে যেমন চলছে।

অনেক ফেডারেশনে শীর্ষ পদে অনেক সংগঠক রয়েছেন যুগের পর যুগ। খেলার তেমন উন্নতি নেই। নেতৃত্বের সংকট নিয়ে ক্রীড়াঙ্গনে প্রশ্ন উঠে। ক্রিকেট ছাড়া অন্য কোনো খেলায় এগিয়ে আসার আগ্রহ আছে কিনা এমন প্রশ্নের উত্তরে মাশরাফি বলেন, আমি একা তো আর সব দায়িত্ব নিতে পারব না। নেতৃত্বের সংকট আছে বলে মনে করি না। সব ফেডারেশনের ব্যাপারে আমি জানিও না, যাইওনি। যেকোনো খেলায় ডাকলে আমি যাই।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড

Published

on

পুঁজিবাজার

ইংলিশ প্রিমিয়ার লিগে গত দুই মৌসুম ধরে আলো ছড়িয়ে চলেছেন আর্লিং হালান্ড। তার পুরস্কারও ঘরে তুলেছেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। টানা দ্বিতীয় মৌসুম তিনি ইংলিশ প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করেছেন। এই পুরস্কার জয় করতে এবারের মৌসুমে তিনি ২৭ গোল করেছেন।

রবিবার (১৯ মে) রাতে প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট হাম ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো শিরোপা জয় করেছে ম্যানচেস্টার সিটি। শিরোপা জয়ে এ ম্যাচে পুরো পয়েন্ট পাওয়ার বিকল্প ছিল না ম্যানসিটির সামনে। কেননা আর্সেনাল তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল।

শেষ ম্যাচে গোলের দেখা পাননি হালান্ড, তারপরও তার গোল্ডেন বুট জয়ে কোনো সমস্যা হয়নি। দ্বিতীয় স্থানে থাকা কোল পালমারকে অনেক পেছনে ফেলে তিনি এই পুরস্কার জিতেছেন। পালমারের গোল সংখ্যা ২২। তবে হালান্ড গত মৌসুমের পারফরম্যান্সকে টপকে যেতে পারেননি। গত মৌসুমে তিনি ৩৬ গোল করেছিলেন।

টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট জয়ের মাঝ দিয়ে একটা সমালোচনার জবাবও দিয়েছেন হালান্ড। গত এপ্রিলে প্রিমিয়ার লিগে আর্সেনালের বিপক্ষে ম্যাচে অনেকটা নিষ্প্রভ ছিলেন এই ফরোয়ার্ড। গোলশূন্য ড্র হয়েছিল ম্যাচটি। এ ম্যাচের পর ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা রয় কিন তাকে ‌’দ্বিতীয় সারির লিগের খেলোয়াড়’ বলে খোঁচা দিয়েছিলেন। সে সময় অবশ্য হালান্ড তার কোচ পেপ গার্দিওলাকে পাশে পেয়েছিলেন। গার্দিওলা তার হয়ে জবাবে বলেছিলেন, হালান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

যুক্তরাষ্ট্রে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ

Published

on

পুঁজিবাজার

হিউস্টনের ঝড়-বাদল নিয়ে এখন আর চিন্তা নেই। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ সিরিজ নিয়ে যে শঙ্কা ছিল, তা এখন নেই। গতকাল স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় রাত ৯ টা) বাংলাদেশ শুরু করেছে অনুশীলনও। হিউস্টনে পৌঁছার পর ভ্রমণের ধকল কাটিয়ে উঠতে এক দিন বিশ্রাম এবং এক দিনে ফিটনেস নিয়ে কাজ করেছেন শান্তরা। কাল থেকে তারা শুরু করেছেন স্কিলের অনুশীলন। হিউস্টনের প্রেইরিভিউ ক্রিকেট কমপ্লেক্সে শান্তরা শুরুতে ওয়ার্ম আপ ও ফুটবল খেলে নিজেদের ঝালিয়ে নেন।

তিন ম্যাচের সিরিজ শুরু হবে আগামীকাল ২১ মে। বাকি দুটি ম্যাচ হবে ২৩ ও ২৫ মে। প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সবগুলো ম্যাচ হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়। সিরিজ শেষে ২৮ মে যুক্তরাষ্ট্রের বিপক্ষেই আইসিসি কর্তৃক নির্ধারিত ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে বাংলাদেশ। ১ জুন ভারতের বিপক্ষে হবে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ।

বিশ্বকাপের লড়াই শুরুর আগে সবমিলিয়ে বাংলাদেশ নিজেদের প্রস্তুতির জন্য পাচ্ছে ৫টি ম্যাচ। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে শান্তদের বিশ্বকাপ। বাকি তিন ম্যাচের প্রতিপক্ষ হলো দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। প্রথম দুটি ম্যাচ হবে যুক্তরাষ্ট্রে বাকি দুটি ওয়েস্ট ইন্ডিজে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

কোপা থেকেও ছিটকে গেলেন ব্রাজিলের এদেরসন

Published

on

পুঁজিবাজার

চোখের ইনজুরির কারণে কোপা আমেরিকাতেও খেলা হচ্ছে না এদেরসনের। গতকাল তা নিশ্চিত করেছেন ব্রাজিলের কোচ দরিভাল। এদেরসনের বিকল্প গোলরক্ষক হিসেবে রাফায়েলের নাম ঘোষণা করেন তিনি।

গত ১০ মে কোপার জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছিলেন দরিভাল। তবে গত সপ্তাহে এক বৈঠকের পর কোপায় ২৬ জনের স্কোয়াড সাজানোর অনুমোদন দেয় দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। তাই নতুন তিনজন হিসেবে জুভেন্তাসের ডিফেন্ডার ব্রেমের, আতালান্তার মিডফিল্ডার এদেরসন এবং পোর্তোর স্ট্রাইকার পেপেকে অন্তর্ভুক্ত করেন ব্রাজিল কোচ।

গত সপ্তাহে ম্যানচেস্টার সিটির হয়ে টটেনহামের বিপক্ষে খেলার সময় চোখে আঘাত পান এদেরসন। স্ক্যান করার পর তার ডান চোখের সকেটে চিড় ধরা পড়ে। তাই প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে খেলতে পারেননি তিনি। খেলবেন না এফএ কাপের ফাইনালেও। এবার কোপা আমেরিকা থেকেও ছিটকে গেলেন তিনি।

২৪ জুন কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা শুরু করবে ব্রাজিল। গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কলম্বিয়া ও প্যারাগুয়ে। আসর শুরুর আগে অবশ্য মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে দুটো প্রীতি ম্যাচ খেলবে সেলেসাওরা।

ডিফেন্ডার: বেরালদো, এদের মিলিতাও, গাব্রিয়েল, মারকিনিওস, দানিলো, ইয়ান কৌতো, গিলের্মে আরানাল, ওয়েন্দেল, ব্রেমের।

মিডফিল্ডার: আন্দ্রেয়াস পেরেইরা, ব্রুনো গিমারেস, দগলাস লুইস, জোয়াও গোমেস, লুকাস পাকেতা, এদেরসন।

ফরোয়ার্ড: এনদ্রিক, ইভানিলসন, গাব্রিয়েল মার্তিনেলি, রাফিনিয়া, রদ্রিগো, সাভিনিও, ভিনিসিয়ুস জুনিয়র, পেপে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

আক্ষেপ রয়ে গেছে মোস্তাফিজের

Published

on

পুঁজিবাজার

আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় এক দশক কাটিয়ে দিয়েছেন মোস্তাফিজুর রহমান। দেশের হয়ে তিন ফরম্যাটের জার্সিই গায়ে চাপিয়েছেন। তবে একটি আক্ষেপ রয়ে গেছে মোস্তাফিজের। জাতীয় দলের হয়ে বড় ট্রফি এখনও জিততে পারেননি। ২০১৭ সালে বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলেছিল, ওই দলে ছিলেন মোস্তাফিজ। কিন্তু কখনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা জেতা হয়নি।

এ নিয়ে রবিবার বিসিবির প্রকাশিত এক ভিডিওতে মোস্তাফিজ বলেন, ভালো করার তো শেষ নাই। চেষ্টা করব আগে যা করেছি, সেটা থেকে আরও ভালো করার। আমার মনে হয় বড় প্লেয়াররা বড় ট্রফি জেতে। তাদের বড় প্লেয়ার বলা হয়। এই আক্ষেপ তো সবসময় রয়ে গেছে।

এখন অবধি জাতীয় দলের হয়ে ১৫ টেস্টে ৩১, ১০৪ ওয়ানডেতে ১৬৪ ও ৯৩ টি-টোয়েন্টিতে ১১০ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। এতে গৌরব আছে তার। কোন ফরম্যাটটা বেশি প্রিয়? টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার আগে বলেছেন এই ফরম্যাটের কথাই।

তিনি বলেন, দেশের হয়ে খেলাটা গৌরবের বিষয়। আমি সবসময় উপভোগ করি দেশের হয়ে খেলাটা। ভালো লাগার কথা বললে আমি টি-টোয়েন্টিটা খুব উপভোগ করি। এই ফরম্যাটটা বেশ চাপের। এ কারণেই মনে হয় ভালো লাগে আমার। চাপ নিয়ে খেলতে অনেক উপভোগ করি। আমাদের যে বোলাররা আছে তাসকিন, শরিফুল, সাইফউদ্দিন, হাসান- আমি যতটুকু শিখেছি ওদের সাথে শেয়ার করি যদি আমাদের আরেকটু উন্নতি হয়।

মোস্তাফিজের নামেও এখন কিছুটা পরিবর্তন এসেছে। ধারাভাষ্যকার, সতীর্থরা তাকে ডাকেন ‘দ্য ফিজ নামে। কীভাবে এমন নাম পেলেন তিনি?

মোস্তাফিজ বলেন, বোলিং বোর্ড বা ফিল্ডিং বোর্ডে আমার নাম ধরত না, তাই সংক্ষেপে ফিজ লিখত, আমি জিজ্ঞেস করলাম এটা কে। আমাকে বলল এটা তুমি। ওই সময়ে আমি আইপিএল খেলতে গেলাম, ওখানেও নামটা ছড়িয়ে যায়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
পুঁজিবাজার
পুঁজিবাজার6 mins ago

পুঁজিবাজার নিয়ে গুজব, দ্রুত কঠোর ব্যবস্থা নেবে বিএসইসি

পুঁজিবাজার
আবহাওয়া7 mins ago

রাতের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস

পুঁজিবাজার
জাতীয়30 mins ago

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

পুঁজিবাজার
জাতীয়42 mins ago

ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে রেলওয়ে

পুঁজিবাজার
জাতীয়46 mins ago

অটোরিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা: ডিএমপি

পুঁজিবাজার
অর্থনীতি60 mins ago

দশ মাসে রাজস্ব ঘাটতি ২৬ হাজার কোটি টাকা

পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

এনআরবিসি ব্যাংক উদ্যোক্তার শেয়ার হস্তান্তর সম্পন্ন

পুঁজিবাজার
খেলাধুলা1 hour ago

ক্রিকেট বিশ্বকাপের চেয়ে অলিম্পিক পদক বড়: মাশরাফি

পুঁজিবাজার
লাইফস্টাইল1 hour ago

খালি পেটে কিশমিশ খাওয়ার উপকারিতা

পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

বাংলাদেশ সাবমেরিন কেবলসের নাম সংশোধনে সম্মতি

পুঁজিবাজার
আন্তর্জাতিক1 hour ago

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে অস্থির জ্বালানি তেলের বাজার

পুঁজিবাজার
পুঁজিবাজার1 hour ago

আইএফআইসি ব্যাংকের বোনাস লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

ক্যাপিটাল গেইনের ওপর করারোপ না করার অনুরোধ ডিএসই চেয়ারম্যানের

পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার

পুঁজিবাজার
কর্পোরেট সংবাদ2 hours ago

এসএমই পণ্য মেলায় ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

ভোটের হার কম হলে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: ইসি

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে: প্রধানমন্ত্রী

পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

বিএসইসির কমিশনার হিসেবে যোগ দিলেন তারিকুজ্জামান

পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

ই-জেনারেশনের সর্বোচ্চ দরপতন

পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

ক্যাপিটাল গেইনে করারোপ হবেনা, কাজ করছে বিএসইসি

পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ওরিয়ন ফার্মা

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১