Connect with us

জাতীয়

সংশোধিত এডিপিতে বরাদ্দ বেড়েছে পরিবহন-আবাসনে, কমেছে স্বাস্থ্য-শিক্ষায়

Published

on

বন্ধ

প্রায় ৬ দশমিক ৮৪ শতাংশ বরাদ্দ কমিয়ে চলতি অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অনুমোদন করেছে সরকার। এই সংশোধনে কিছু খাত আগের অর্থবছরের চেয়ে কম বরাদ্দ পেয়েছে, আবার কিছু খাতে বরাদ্দ বেড়েছে।

আজ মঙ্গলবার (১২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় ১ হাজার ৪৮৮টি প্রকল্পে ২ লাখ ৪৫ হাজার কোটি টাকার সংশোধিত এডিপির অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে সরকারি তহবিলের ১ লাখ ৬১ হাজার ৫০০ কোটি টাকা, যা মোট বরাদ্দের ৬৫ দশমিক ৯২ শতাংশ। এ ছাড়া বৈদেশিক সহায়তা থেকে ৮৩ হাজার ৫০০ কোটি টাকা বা ৩৪ দশমিক ০৮ শতাংশ।

মূল এডিপির তুলনায় সংশোধিত এডিপিতে বরাদ্দ কমেছে ১৮ হাজার কোটি টাকা বা ৬ দশমিক ৮৪ শতাংশ।

এতে পরিবহন ও যোগাযোগ খাতে দেওয়া হয়েছে সর্বোচ্চ বরাদ্দ ((২৫ দশমিক ৮২ শতাংশ), তারপরেই রয়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাত।

সে তুলনায়, মোট বরাদ্দের ৭ দশমিক ০৩ শতাংশ দেওয়া হয়েছে শিক্ষা, এবং ৫ দশমিক ৮৩ শতাংশ দেওয়া হয়েছে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মোকাবিলায়।

গত অর্থবছরের তুলনায়, এবারের সংশোধিত এডিপিতে পরিবহন ও যোগাযোগ, আবাসন, পরিবেশ, কৃষি, বিজ্ঞান ও প্রযুক্তি খাতগুলোর বরাদ্দ বেড়েছে। কিন্তু, তা কমেছে স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ ও জ্বালানি, স্থানীয় সরকার ও গ্রামীণ উন্নয়নের মতো খাতগুলোতে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

শেখ হাসিনার চীন সফর হবে গেম চেঞ্জার: চীনা রাষ্ট্রদূত

Published

on

বন্ধ

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন চীন সফর হবে আরেকটি ঐতিহাসিক ঘটনা। এর মধ্যে দিয়ে বাংলাদেশ-চীন সম্পর্কের নতুন অধ্যায়ের সূচনা করবে।

রোববার (২ জুন) রাতে এক অনুষ্ঠানে প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। ‘চায়না-বাংলাদেশ ফ্রি ট্রেড অ্যাগ্রিমেন্ট: এ মিউচ্যুয়াল বেনিফিসিয়াল অ্যান্ড উইন উইন চয়েস’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে ঢাকার চীনা দূতাবাস।

সেমিনারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী মাসে প্রস্তাবিত সফরের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে রাষ্ট্রদূত বলেন, এটি আরেকটি ঐতিহাসিক ঘটনা হবে। এটি হবে একটি গেম চেঞ্জার। এটি একটি নতুন অধ্যায়ের সূচনা করবে।

শেখ হাসিনার সফরের তারিখ সম্পর্কে জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, আসুন অপেক্ষা করি, দেখি।

সেমিনারে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, বাংলাদেশ-চীন মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) লক্ষ্যে চীন এই বছরের মধ্যে আনুষ্ঠানিকভাবে আলোচনা শুরু করতে প্রস্তুত। দ্বিপাক্ষিক মুক্ত বাণিজ্য শুরুর আলোচনা ২০২৬ সালের আগেই আমরা শেষ করতে চাই।

রাষ্ট্রদূত ইয়াও বলেন, আমি নিশ্চিত যে চীন-বাংলাদেশ এফটিএ স্বাক্ষর নিঃসন্দেহে পারস্পরিক সুবিধা ও সহযোগিতার একটি নতুন অধ্যায় উন্মোচন করবে। এটি চীন ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতার একটি নতুন স্বর্ণযুগের সূচনা করবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

শাহজালালে উড়োজাহাজে আগুন নেভানোর মহড়া

Published

on

বন্ধ

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজে আগুন নেভানোর মহড়া অনুষ্ঠিত হয়েছে। রোববার (২ জুন) বিমানবন্দরের রানওয়েতে ডামি উড়োজাহাজ তৈরি করে ৫০ জন ডামি যাত্রী ও ক্রু নিয়ে এই মহড়া অনুষ্ঠিত হয়।

আগুন লাগা উড়োজাহাজ থেকে কীভাবে যাত্রীদের দ্রুত উদ্ধার ও বাঁচানো যায়, সে বিষয়ে বিমানবন্দর কর্মীদের দক্ষতা বাড়াতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এই মহড়ার আয়োজন করে।

ফায়ার সার্ভিস, বিমানবন্দরের বিভিন্ন দপ্তরের কর্মীসহ জাহানারা ক্লিনিক নামে একটি বেসরকারি হাসপাতালের কর্মীরাও মহড়ায় অংশ নেন।

বেবিচক জানায়, আন্তর্জাতিক সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশনের নিয়ম অনুযায়ী ২৪ মাস পরপর বিমানবন্দরে নিরাপত্তা মহড়া করতে হয়।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান এ মহড়া প্রত্যক্ষ করেন। বেবিচক সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর এ এফ এম আতিকুজ্জামানের সভাপতিত্বে মহড়ায় শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলামসহ বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

চলতি মাসেই ভারী বৃষ্টি-বন্যার আভাস

Published

on

বন্ধ

চলতি জুন মাসে দেশে ভারী বৃষ্টিপাত হতে পারে। এই ভারী বৃষ্টিপাতের কারণে স্বল্পমেয়াদি বন্যাও হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রোববার (২ জুন) আবহাওয়া অধিদপ্তরের মাসব্যাপী পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানিয়েছে, ভারী বৃষ্টির কারণে দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল, দক্ষিণ এবং দক্ষিণ-পূর্বাঞ্চলের কয়েকটি স্থানে স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতি সৃষ্টি হতে পারে। এ মাসে দেশে চার থেকে ছয়দিন হালকা থেকে মাঝারি ধরনের বজ্রঝড় হতে পারে।

পূর্বাভাসে জানানো হয়, চলতি মাসের প্রথম সপ্তাহের প্রথমার্ধে সারাদেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু (বর্ষাকাল) বিস্তার লাভ করতে পারে এবং এক থেকে দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে, যার মধ্যে একটি মৌসুমি নিম্নচাপে পরিণত হতে পারে। এ মাসে দেশে এক থেকে দুটি বিচ্ছিন্নভাবে মৃদু (৩৬-৩৮ ডিগ্রি সেলসিয়াস) থেকে মাঝারি (৩৮-৪০ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে। চলতি মাসে দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক অপেক্ষা কিছুটা বেশি থাকতে পারে।

জুন মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই মাসের প্রথম সপ্তাহের প্রথমার্ধে সারাদেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু (বর্ষাকাল) বিস্তার লাভ করতে পারে। এ মাসে দেশে ৪ থেকে ৬ দিন হালকা থেকে মাঝারি ধরনের বজ্রঝড় হতে পারে। এছাড়া জুন মাসে দেশে দৈনিক গড়ে ৬ থেকে ৮ ঘণ্টা উজ্জ্বল সূর্যকিরণ থাকতে পারে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

দেশী পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১০ টাকা

Published

on

বন্ধ

হিলিতে এক সপ্তাহের ব্যবধানে দেশী পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১০ টাকা। সরবরাহ কমে যাওয়ার কারণে বাজারে পেঁয়াজের দাম বেড়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। হিলিতে সাত দিন আগে প্রতি কেজি পেঁয়াজের দাম ছিল ৬৫ টাকা। বর্তমানে তা বেড়ে প্রতি কেজি ৭৫ টাকায় বিক্রি হচ্ছে।

এ বিষয়ে হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা আবুল হাসনাত জানান, দেশী পেঁয়াজের ভালো সরবরাহ থাকায় বেশ কিছুদিন ধরে পেঁয়াজের দাম স্থিতিশীল ছিল। অন্যদিকে নিষেধাজ্ঞা উঠিয়ে পেঁয়াজ রফতানির অনুমতিও দিয়েছিল ভারত। কিন্তু শুল্ক বহাল থাকায় ভারত থেকে পেঁয়াজ আমদানি করে লাভবান হতে পারছেন না ব্যবসায়ীরা। তাই আমদানি বর্তমানে বন্ধ।

তিনি আরো বলেন, ‘আমদানি বন্ধ থাকার কারণে মোকামগুলোয় পেঁয়াজ মজুদ করে দাম বাড়িয়ে দিয়েছেন আড়তদাররা। সেই সঙ্গে অনেক কৃষক বাড়তি দামের আশায় পেঁয়াজ মজুদ রেখে অল্প করে পেঁয়াজ বিক্রি করছেন। এতে মোকামে পেঁয়াজের সরবরাহ কমায় দাম ঊর্ধ্বমুখী হতে শুরু করেছে। এক সপ্তাহ আগে মোকামে প্রতি মণ পেঁয়াজ প্রকারভেদে ২ হাজার ৩০০ থেকে ২ হাজার ৪০০ টাকা বিক্রি হলেও বর্তমানে ‌আমাদের মণপ্রতি ২ হাজার ৮০০ টাকায় পেঁয়াজ কিনতে হচ্ছে, যা আগের দামের তুলনায় ৪০০-৫০০ টাকা বেশি।

আবুল হাসনাত আরো বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হলে বাজারে পণ্যটির সরবরাহ বাড়বে। সরবরাহ বাড়লে বাজারে পেঁয়াজের দাম কমে আসবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

নতুন বিমানবন্দর তৈরির পরিকল্পনা নিয়েছে সরকার: বেবিচক চেয়ারম্যান

Published

on

বন্ধ

দেশের অ্যাভিয়েশন খাততে প্রসারিত করতে সরকার আরও একটি বিমানবন্দর তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

তিনি বলেন, আমরা দেশের সব বিমানবন্দরের উন্নয়ন করেছি। শাহজালাল বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল তৈরি করেছি; রানওয়ে প্রসারিত করছি। এখন সরকার নতুন বিমানবন্দর তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে। আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ যে অ্যাভিয়েশন সেক্টরটিকে অধিকতর গুরুত্ব দেওয়ার কারণেই আজ এতো দ্রুত আমাদের এ সেক্টর এগিয়ে যাচ্ছে।

রোববার (২ জুন) হযরত শাহজালাল আন্তজাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মফিদুর রহমান বলেন, দেশে নতুন নতুন কোম্পানি খুলছে। নতুন নতুন এয়ারলাইন্স আসছে। বিদেশি এয়ারলাইন্সগুলো আসছে। এয়ারলাইন্স সেবা বিস্তৃত হচ্ছে। তারা আসার একটাই কারণ, বাংলাদেশ সম্ভাবনার দেশ। এদেশে এভিয়েশনের যে উন্নয়ন, এটি যদি নিরাপদভাবে না হতো তাহলে কিন্তু তারা আসত না। আজকের এ মহড়া তারই একটি উদ্যোগ। বিশ্বকে প্রোপারলি দেখিয়ে দেওয়া যে আমরা কতটুকু প্রস্তুত। আমাদের প্রস্তুতির একটি অংশ আমরা এখানে প্রদর্শন করলাম।

তিন বলেন, এ বছরই বাংলাদেশে আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার (আইকাও) অডিট হবে। এ অডিটে আমরা কীভাবে এ ধরনের কার্যক্রমগুলো সম্পাদন করি তারা পুঙ্খানুপুঙ্খভাবে সেগুলো দেখবে। এছাড়াও আমরা এটি কীভাবে বাস্তবায়ন করছি, সঠিকভাবে মহড়া করছি কি না, যারা অংশগ্রহণ করছে তারা কীভাবে অপারেশন করছে, এ ইউনিটের যে বিভাগগুলো আছে সেগুলোও তারা দেখবে।

‘সে জায়গায় আজকের মহড়াটা খুব টাইমলি ছিল এবং খুব সুন্দরভাবে এটিকে উপস্থাপন করা হয়েছে’- বলেন বেবিচক চেয়ারম্যান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বন্ধ বন্ধ
পুঁজিবাজার12 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ কাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (৩ জুন) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার12 hours ago

সেলেস্টিয়াল সিকিউরিটিজের চেয়ারম্যানের মৃত্যুতে ডিএসইর শোক

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ সেলেস্টিয়াল সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান এবং সাবেক সংসদ সদস্য মনু মজুমদারের...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার13 hours ago

চার্টার্ড লাইফে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার13 hours ago

পুঁজিবাজারের একটা জুতসই সম্প্রসারণ দরকার: সিএসই এমডি

চট্টগ্রাম স্টক এক্সেচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান মজুমদার বলেছেন, ক্যাপিটাল মার্কেটের একটা জুতসই সম্প্রসারণ দরকার। আর সেই সম্প্রসারণের জন্য...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার13 hours ago

কমোডিটি এক্সচেঞ্জে ৫ বছর করছাড়ের দাবি সিএসই চেয়ারম্যানের

সহজভাবে কমোডিটি এক্সচেঞ্জ প্রতিষ্ঠা করতে এ খাতে পাঁচ বছরের জন্য করছাড়ের দাবি জানিয়েছেন চট্টগ্রাম স্টক এক্সেচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম।...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার13 hours ago

ব্লকে ২৭ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩০টি কোম্পানির মোট ২৭ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার14 hours ago

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসইসির দুই কমিশনারের শ্রদ্ধা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) পুনঃনিয়োগপ্রাপ্ত কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং নবনিযুক্ত কমিশনার মোহাম্মদ মোহসীন...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার14 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯১টি কোম্পানির মধ্যে ২১৯ কোম্পানির শেয়ারদর কমেছে।...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার14 hours ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যালস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯১ কোম্পানির মধ্যে ১২৪টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার14 hours ago

লেনদেনের শীর্ষে বিচ হ্যাচারি

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯১টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার15 hours ago

২১৯ কোম্পানির দরপতনে শেয়ারবাজারে কমেছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নগতিতে লেনদেন শেষ হয়েছে। একইসাথে আগের কার্যদিবসের তুলনায়...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার15 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু সোমবার

রেকর্ড ডেটের পর আগামীকাল সোমবার (৩ জুন) পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির লেনদেন চালু হবে। কোম্পানি দুটি হলো: ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার16 hours ago

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে ডিএসইর শুভেচ্ছা

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নবনিযুক্ত সচিব মোঃ আব্দুর রহমান খানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি (ডিএসই)। বৃহস্পতিবার...

লেনদেন লেনদেন
পুঁজিবাজার17 hours ago

দুই ঘন্টায় লেনদেন ১৬৯ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার17 hours ago

ব্রহ্মপুত্র নদ ড্রেজিংয়ের কাজ পেল মীর আখতার

পুঁজিবাজারে তালিকাভুক্ত মীর আখতার হোসেন লিমিটেড ব্রহ্মপুত্র নদ ড্রেজিংয়ের সরকারি কাজ পেয়েছে। কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের সাথে যৌথভাবে কোম্পানিটি ৮২ কোটি...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার17 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- এক্সপোর্ট ইমপোর্ট (এক্সিম) ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড এবং...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার18 hours ago

এনআরবিসি ব্যাংকের দুই উদ্যোক্তার শেয়ার হস্তান্তর সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক পিএলসির দুই উদ্যোক্তার শেয়ার হস্তান্তর সম্পন্ন হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার18 hours ago

হামি ইন্ডাস্ট্রিজের অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাব বছরের তৃতীয়...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার18 hours ago

জমি ইজারা নিবে হামি ইন্ডাস্ট্রিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি হামি ইন্ডাস্ট্রিজ পিএলসির পরিচালনা পর্ষদ জমি ইজারার সিদ্ধান্ত নিয়েছে। কুমিল্লার দাউদকান্দি উপজেলার চাঁদগাঁও...

বন্ধ বন্ধ
পুঁজিবাজার19 hours ago

লোকসান থেকে মুনাফায় হামি ইন্ডাস্ট্রিজ

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

বন্ধ
জাতীয়5 hours ago

শেখ হাসিনার চীন সফর হবে গেম চেঞ্জার: চীনা রাষ্ট্রদূত

বন্ধ
লাইফস্টাইল5 hours ago

কাঁঠাল খাবেন যে কারণে

বন্ধ
জাতীয়6 hours ago

শাহজালালে উড়োজাহাজে আগুন নেভানোর মহড়া

বন্ধ
জাতীয়6 hours ago

চলতি মাসেই ভারী বৃষ্টি-বন্যার আভাস

বন্ধ
অর্থনীতি6 hours ago

দেশী পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১০ টাকা

বন্ধ
জাতীয়6 hours ago

নতুন বিমানবন্দর তৈরির পরিকল্পনা নিয়েছে সরকার: বেবিচক চেয়ারম্যান

বন্ধ
জাতীয়6 hours ago

ট্রেনে ঈদযাত্রা: ১৩ জুনের টিকিট মিলবে আগামীকাল

বন্ধ
অর্থনীতি6 hours ago

বাংলাদেশ থেকে আরও পণ্য আমদানি করতে যুক্তরাজ্যকে আহ্বান

বন্ধ
জাতীয়7 hours ago

মে মাসে সহিংসতার শিকার ২৪৩ নারী

বন্ধ
জাতীয়7 hours ago

দেশে নকল হচ্ছে না এমন কোনো পণ্য নেই: ভোক্তার ডিজি

বন্ধ
অর্থনীতি7 hours ago

এলপিজির দাম বাড়বে নাকি কমবে, জানা যাবে সোমবার

বন্ধ
ব্যাংক7 hours ago

ব্যাংক থেকে সোনা গায়েব, ‘অভিযোগ মিথ্যা’ দাবি ম্যানেজারের

বন্ধ
আন্তর্জাতিক7 hours ago

হজের নতুন আইন কার্যকর করলো সৌদি

বন্ধ
জাতীয়7 hours ago

নারী সাংবাদিকতার বিকাশে প্রশিক্ষণ নিশ্চিত করতে হবে: স্পিকার

বন্ধ
কর্পোরেট সংবাদ8 hours ago

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

বন্ধ
জাতীয়8 hours ago

শিগগির মিউটেশন-খতিয়ান-ভূমিকরের আন্তঃসংযুক্ত সেবা শুরু হচ্ছে: ভূমি সচিব

বন্ধ
কর্পোরেট সংবাদ8 hours ago

লকার থেকে স্বর্ণ গায়েব শীর্ষক প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ইসলামী ব্যাংকের বক্তব্য

বন্ধ
অর্থনীতি8 hours ago

নিম্নআয়ের হয়েও আমরা বিলাসী দেশে পরিণত হয়েছি: সিপিডি

বন্ধ
আবহাওয়া9 hours ago

বন্যা নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অধিদফতর

বন্ধ
আইন-আদালত9 hours ago

ইভ্যালির রাসেল-শামীমার এক বছরের কারাদণ্ড

বন্ধ
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

হা-মীম গ্রুপে ম্যানেজার পদে চাকরির সুযোগ

বন্ধ
জাতীয়10 hours ago

মালয়েশিয়া যেতে পারেননি ১৭ হাজার কর্মী, কারণ খুঁজতে কমিটি

বন্ধ
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে অধীনে নিয়োগ, কর্মস্থল ঢাকা

বন্ধ
ক্যাম্পাস টু ক্যারিয়ার10 hours ago

বসুন্ধরা গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি, কর্মস্থল কেরানীগঞ্জে

বন্ধ
টেলিকম ও প্রযুক্তি10 hours ago

স্মার্টফোন হারিয়ে গেলেও ছবি-তথ্য সুরক্ষিত রাখবে যেভাবে

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০