Connect with us

আন্তর্জাতিক

মুসলিমদের রমজানের শুভেচ্ছা জানালেন জো বাইডেন

Published

on

দরবৃদ্ধি

পবিত্র রমজান মাস উপলক্ষে সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রোববার এক বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান।

ওই বার্তায় ইসলামের পবিত্র রমজান মাসের শুরু উপলক্ষে তিনি এবং তার স্ত্রী যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে সারাবিশ্বের মুসলমানদের শুভেচ্ছা জানান।

এ সময় তিনি পুনর্ব্যক্ত করে বলেন, যুক্তরাষ্ট্র অন্তত ছয় সপ্তাহের জন্য অবিলম্বে এবং টেকসই যুদ্ধবিরতি প্রতিষ্ঠার জন্য অবিরাম কাজ চালিয়ে যাবে। জিম্মিদের মুক্তি দেয় এমন একটি চুক্তির অংশ হিসেবে কমপক্ষে ছয় সপ্তাহের যুদ্ধবিরতিতে অবিরাম কাজ চালিয়ে যাবে মার্কিন যুক্তরাষ্ট্র। আমরা স্থিতিশীলতা, নিরাপত্তা এবং শান্তির দীর্ঘমেয়াদি ভবিষ্যতের দিকেও কাজ চালিয়ে যাব।

বাইডেন বলেন, এতে ফিলিস্তিনি ও ইসরায়েলিদের সমানভাবে স্বাধীনতা, মর্যাদা, নিরাপত্তা এবং সমৃদ্ধির অংশীদারত্ব নিশ্চিতের সমাধান হবে। এটিই স্থায়ী শান্তির একমাত্র পথ।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র স্থল, আকাশ ও সমুদ্রপথে গাজায় আরও মানবিক সহায়তা দিতে আন্তর্জাতিক প্রচেষ্টার নেতৃত্ব দেবে। এ সপ্তাহের শুরুতে, আমি গাজার উপকূলে একটি অস্থায়ী ঘাট স্থাপনের জন্য আমাদের সামরিক বাহিনীকে একটি জরুরি মিশনের নেতৃত্ব দেওয়ার নির্দেশ দিয়েছিলাম যার মাধ্যমে সাহায্যের বড় চালান সরবরাহ করা যেতে পারে।

বাইডেন বলেন, আমরা জর্ডানসহ আমাদের আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে সমন্বয় করে বিমান থেকে খাবার বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা স্থলপথে সাহায্য বাড়ানোর জন্য ইসরায়েলের সঙ্গে কাজ চালিয়ে যাব। এটি আরও বেশি লোককে সহায়তা পেতে সাহায্য করবে।

তিনি বলেন, গাজার যুদ্ধ ফিলিস্তিনি জনগণকে ভয়ানক দুর্ভোগ দিয়েছে। ৩০ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের বেশিরভাগই বেসামরিক নাগরিক। নিহতদের মধ্যে হাজার হাজার শিশু রয়েছে। তাদের কেউ কেউ আমেরিকান মুসলমান পরিবারের সদস্য। যারা প্রিয়জন হারিয়েছেন তাদের প্রতি গভীরভাবে শোকাহত।

তিনি আরও বলেন, যুদ্ধের কারণে প্রায় ২০ লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছে। অনেকেরই খাদ্য, পানি, ওষুধ এবং আশ্রয় জরুরি। যেহেতু মুসলমানরা রমজানের ইবাদত শুরু করবে। এতে ফিলিস্তিনি জনগণের দুর্দশা অনেকের মনের সামনে আসবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

মোহাম্মদ মোখবার হবেন ইরানের পরবর্তী প্রেসিডেন্ট

Published

on

দরবৃদ্ধি

হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সোমবার (২০ মে)ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরআইএনএনেরবরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারীহেলিকপ্টারটির দুর্ঘটনাস্থলে ‘কোনও জীবিত ব্যক্তি’ পাওয়া যায়নি।

ইরানি কর্মকর্তাদের বরাত দিয়ে রয়টার্স লিখেছে, বিধ্বস্ত হেলিকপ্টারটি পুড়ে পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

গতকাল রবিবার আজারবাইজান সীমান্তবর্তী এলাকায় একটি প্রকল্প উদ্বোধনের পর হেলিকপ্টারে করে উত্তর-পূর্বাঞ্চলের শহর তাবরিজে ফিরছিলেন প্রেসিডেন্টরাইসি। তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দোল্লাহিয়ানও ছিলেন। ঘন কুয়াশার মধ্যে হেলিকপ্টারটি পার্বত্যাঞ্চলে বিধ্বস্ত হয়।

ইরানের সংবিধান বলছে, কোনো দুর্ঘটনায় যদি প্রেসিডেন্টের মৃত্যু হয় তাহলে সেই পদে বসবেন প্রথম ভাইস প্রেসিডেন্ট। অর্থাৎ মোহাম্মদ মোখবার হবেন দেশটির পরবর্তী প্রেসিডেন্ট। তবে এ ক্ষেত্রে অবশ্যই দেশটির সর্বোচ্চ নেতার অনুমতি লাগবে। ইরানে রাষ্ট্রের প্রধান হিসেবে ভূমিকা পালন করেন সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। তাকে সরকারের প্রধান এবং সর্বোচ্চ নেতা হিসেবে বিবেচনা করা হয়। প্রেসিডেন্ট মারা গেলে পরবর্তী ৫০ দিনের মধ্যে নির্বাচনের আয়োজন করার বিধান রয়েছে। এই সময়ের মধ্যে নতুন প্রেসিডেন্ট বেছে নিতে হবে।

প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ২০২১ সালের আগস্টেমোহাম্মদ মোখবারকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত করেন। ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হওয়ার আগে মোখবার ইরানের সরকারি দাতব্য সংস্থা সেতাদের প্রধান হিসেবে ১৪ বছর দায়িত্ব পালন করেছিলেন। মোখবারের নেতৃত্বে,সেতাদ কোভিড-১৯ মহামারির সময়ইরানের করোনভাইরাস ভ্যাকসিন‘কোভিরান বারেকাত’তৈরি করেছিল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেলেন ইরানের প্রেসিডেন্ট

Published

on

দরবৃদ্ধি

হেলিকপ্টার দুর্ঘটনায় চলে গেলেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। সোমবার (২০ মে) ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাতে এমন তথ্য জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু। পাশাপাশি টাইমস অব ইন্ডিয়া ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

এর কিছুক্ষণ আগে আনাদোলু জানিয়েছিল, রাইসিকে নিয়ে দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটির খোঁজ পাওয়া গেছে। তুরস্কের আকিনসি ড্রোন (ইউএভি) দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটির অবস্থান শনাক্ত করেছে। উদ্ধারকারী দল ওই স্থান থেকে মাত্র দুই কিলোমিটার দূরে ছিলেন। অল্প কিছুক্ষণের মধ্যেই তারা সেখানে পৌঁছবেন।

এর আগে গতকাল রোববার (১৯ মে) দেশটির পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি। হেলিকপ্টারে রাইসি ছাড়াও দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমতি এবং এই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেম ছিলেন।

এদিকে টাইমস অব ইন্ডিয়া জানায়, পাহাড়ের পাশ দিয়ে ঘন কুয়াশা অতিক্রম করার সময় হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

এ ঘটনার পর থেকে উদ্ধার অভিযান অব্যাহত আছে। উদ্ধারকাজে ইরানের সঙ্গে যোগ দেওয়ার কথা জানিয়েছে বেশ কয়েকটি দেশ। এ ছাড়া বিশ্বনেতারা ইরানের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

সর্বোচ্চে থাই চালের রফতানি মূল্য

Published

on

দরবৃদ্ধি

থাইল্যান্ডের চালের চাহিদা বেড়েছে ব্রাজিল ও মেক্সিকোয়। তাই দেশটির চলতি সপ্তাহে চালের রফতানি মূল্য বেড়ে দুই মাসের সর্বোচ্চে উঠেছে। এদিকে থাই চালের দাম বেড়ে যাওয়ায় আগামী দিনগুলোয় দক্ষিণ-পূর্ব এশিয়াজুড়ে শস্যটির দাম বেড়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। বাজারসংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানিয়েছে এসঅ্যান্ডপি গ্লোবাল কমোডিটি ইনসাইটস।

থাইল্যান্ডের ব্যবসায়ীরা জানান, বর্তমানে দেশটির গ্রেড বি চাল ব্রাজিল ও মেক্সিকোয় রফতানি হচ্ছে। বর্তমানে ব্রাজিল প্রতি টন থাই চাল ফ্রি অন বোর্ড (এফওবি) চুক্তিতে ৫৮০-৬০০ ডলারে আমদানি করছে। এসব চাল সান্তোস ও পারাগুয়ানা বন্দর দিয়ে দেশটিতে প্রবেশ করবে বলে প্রত্যাশা করা হচ্ছে। দুবাইভিত্তিক এক ব্যবসায়ী বলেন, দক্ষিণ আমেরিকার দেশগুলো থেকেই মূলত থাই চালের চাহিদা বাড়ছে। এ কারণে সেখানকার চালের রফতানি মূল্য ঊর্ধ্বমুখী হয়ে উঠেছে।

গ্লোবাল প্ল্যাটসের হিসাব অনুযায়ী, ১৬ মে থাইল্যান্ড এফওবি চুক্তিতে প্রতি টন ৫ শতাংশ ভাঙা চাল ৬১৬ ডলারে এবং একই চুক্তিতে প্রতি টন শতভাগ গেড বি চাল ৬২৬ ডলারে রফতানি করেছে। উভয় জাতের চালই দুই মাসের মধ্যে সর্বোচ্চ দামে রফতানি করেছে দেশটি।

বিশ্বের শীর্ষ ১০টি চাল উৎপাদনকারী দেশের মধ্যে একটি ব্রাজিল। প্রতি বছর দেশটি গড়ে ৭০ লাখ টন চাল উৎপাদন করে। আর আমদানি করে গড়ে ১০ লাখ টন। কিন্তু এবার ধান তোলার সবচেয়ে উপযুক্ত সময়ে দেশটি ভয়াবহ বন্যার সম্মুখীন হয়। জমিতেই নষ্ট হয় বিপুল পরিমাণ ধান। এমন পরিস্থিতিতে আগামী মাসগুলোয় দেশটিতে স্থানীয় চাহিদা মেটাতে স্বাভাবিকের তুলনায় অনেক বেশি আমদানি করতে হতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

সূত্র জানায়, ব্রাজিলে মোট চাল উৎপাদনের ৭০ শতাংশই আসে দক্ষিণাঞ্চলের রাজ্য রিও গ্রান্ড দো সোল থেকে। কিন্তু এপ্রিলের শেষ দিকে ভয়াবহ বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যটির বেশির ভাগ ধান আবাদি জমি।

এদিকে থাই চালের মূল্যবৃদ্ধিতে বড় ভূমিকা রেখেছে ইন্দোনেশিয়াও। দেশটির সরকারি ক্রয় সংস্থা বুলগ সম্প্রতি চলতি বছরের জন্য দরপত্র ঘোষণা করে। এর অধীনে ৩ লাখ টন ৫ শতাংশ ভাঙা সাদা চাল আমদানি করা হবে। এর মধ্যে ৯০ টনই থাইল্যান্ড থেকে কেনা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

এদিকে ভারত চলতি সপ্তাহে প্রতি টন ভাঙা সেদ্ধ চাল ৫৩১-৫৩৯ ডলারে রফতানি করছে। গত সপ্তাহেও দেশটি একই দামে এ শস্য রফতানি করেছিল। দেশটির দক্ষিণাঞ্চলীয় অন্ধ্র প্রদেশের এক রফতানিকারক জানান, অন্যান্য দেশের তুলনায় ভারতীয় চালের দাম এখনো অনেক বেশি প্রতিযোগিতামূলক। তবে চাহিদা এখনো বাড়তে শুরু করেনি।

অন্যদিকে চলতি সপ্তাহে ভিয়েতনাম প্রতি টন ৫ শতাংশ ভাঙা চাল ৫৮৫-৫৯০ ডলারে রফতানি করছে। গত সপ্তাহে রফতানি মূল্য ছিল ৫৮৫ ডলার। অর্থাৎ এক সপ্তাহের ব্যবধানে দাম কিছুটা বেড়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

রোগী হজযাত্রীদের জন্য নতুন নির্দেশনা দিল সৌদি

Published

on

দরবৃদ্ধি

বিদেশি হজযাত্রীদের মধ্যে যারা দীর্ঘস্থায়ী জটিল রোগে আক্রান্ত তাদের চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সঙ্গে আনার নির্দেশ দিয়েছে সৌদি সরকারের হজ কর্তৃপক্ষ। সৌদি হজ মন্ত্রণালয় বলেছে, তাদের চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য এ নির্দেশ দেওয়া হয়েছে।

দেশটির হজ মন্ত্রণালয় ‘এক্স’ পোস্টে বলেছে, হজযাত্রীদের মধ্যে যারা অসুস্থতায় ভুগছেন, তাদের বিশেষ চিকিৎসার প্রয়োজন হয়। তারা যেন হজে আসার সময় নির্দিষ্ট ওষুধ ও ব্যবস্থাপত্র সঙ্গে আনতে ভুল না করেন। কারণ তারা অসুস্থ হয়ে পড়লে সেই ওষুধ ও ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসা সেবা দেওয়া যাবে।

বিদেশি হজযাত্রীদের সৌদি আরব আসার আগে নিসেরিয়া মেনিনজিটিডিস ভ্যাকসিন নিতে হবে এবং তাদের নিজ নিজ দেশ থেকে এর প্রত্যায়নপত্র নিতে হবে। এছাড়া তাদের পোলিও, কোভিড-১৯ এবং ফ্লুয়ের ভ্যাকসিন নেওয়া থাকতে হবে। এতে করে সব হজযাত্রীর স্বাস্থ্যগত নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হবে।

এছাড়া সৌদিতে বসবাসরত যারা হজ করতে চান তাদেরও হজ সংক্রান্ত ভ্যাকসিনগুলো নিতে হবে।

দেশটির হজ মন্ত্রণালয় বলেছে, তাদের প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে টিকা দেওয়ার ব্যবস্থা রয়েছে। এছাড়া সৌদি আরবের পবিত্র শহর মক্কায় আগমনের আগে হজযাত্রীদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেহাতি অ্যাপে নিবন্ধন অবশ্যই করতে হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাত, ছড়িয়ে পড়েছে ধোঁয়া-ছাই

Published

on

দরবৃদ্ধি

ইন্দোনেশিয়ায় একটি আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সেখানে ধোঁয়া ও ছাই ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে আশপাশের ৭ গ্রামের মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। রবিবার (১৯ মে) কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, এমটি.আইবিইউতে শনিবার সকালের দিকে অগ্ন্যুৎপাত শুরু হয়। এরপর সেখান থেকে ৪ কিলোমিটার উচ্চতায় পর্যন্ত ছাই উঠতে থাকে। তাছাড়া ইন্দোনেশিয়ার ভলকানোলজি এজেন্সির প্রকাশ করা ছবিতে দেখা গেছে, আগ্নেয়গিরিটির গর্ত থেকে আগুনের ঝলকানি বের হচ্ছে।

এরই মধ্যে পুলিশ, সেনাবাহিনী ও উদ্ধারকর্মীদের সমন্বিত একটি যৌথ দল সেখানে পাঠানো হয়েছে। স্থানীয় বাসিন্দাদের উদ্ধার করতে মূলত তাদের পাঠানো হয়।

প্রকাশিত ছবিতে দেখা যায়, বয়স্কদের সহায়তায় করছে কর্তৃপক্ষ। সেখানের বাসিন্দাদের গাড়িতে করে জরুরি আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

কত মানুষকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়েছে সে ব্যাপারে কোনো তথ্য জানায়নি এজেন্সি। তবে কর্তৃপক্ষ সাত কিলিমিটার পর্যন্ত খালি করার সুপারিশ করেছে।

তাছাড়া ইন্দোনেশিয়ার ভলকানোলজি এজেন্সি বৃহস্পতিবার সর্বোচ্চ সতর্কতা জারি করে। চলতি মাসের শুরুর দিকেও কয়েকবার আগ্নেয়গিরিটিতে অগ্ন্যুৎপাত হয়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
দরবৃদ্ধি
পুঁজিবাজার6 mins ago

দরবৃদ্ধির শীর্ষে ওরিয়ন ফার্মা

দরবৃদ্ধি
পুঁজিবাজার17 mins ago

ওরিয়ন ফার্মার ৪১ কোটি টাকার লেনদেন

দরবৃদ্ধি
পুঁজিবাজার25 mins ago

সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

দরবৃদ্ধি
টেলিকম ও প্রযুক্তি38 mins ago

গুগল স্টোরেজ খালি করবেন যেভাবে

দরবৃদ্ধি
পুঁজিবাজার51 mins ago

তিন কোম্পানির লেনদেন চালু মঙ্গলবার

দরবৃদ্ধি
খেলাধুলা1 hour ago

দ্বিতীয়বার গোল্ডেন বুট পেলেন হালান্ড

দরবৃদ্ধি
বীমা2 hours ago

রাবি শিক্ষার্থীর মৃত্যুদাবির চেক হস্তান্তর করলো জেনিথ লাইফ

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

তিন কোম্পানির লেনদেন বন্ধ কাল

দরবৃদ্ধি
কর্পোরেট সংবাদ2 hours ago

সিটি ব্যাংকের নতুন এএমডি আজিজুর রহমান

দরবৃদ্ধি
পুঁজিবাজার2 hours ago

আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে নয় কোম্পানি

দরবৃদ্ধি
খেলাধুলা2 hours ago

যুক্তরাষ্ট্রে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ

দরবৃদ্ধি
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

বিসিএস প্রিলিমিনারির ফল ১৫ দিনেই প্রকাশের আশা পিএসসির

দরবৃদ্ধি
খেলাধুলা3 hours ago

কোপা থেকেও ছিটকে গেলেন ব্রাজিলের এদেরসন

দরবৃদ্ধি
আন্তর্জাতিক3 hours ago

মোহাম্মদ মোখবার হবেন ইরানের পরবর্তী প্রেসিডেন্ট

দরবৃদ্ধি
অর্থনীতি3 hours ago

দেশে ডিজিটাল লেনদেনে জড়িত ৪৫ শতাংশ মানুষ

দরবৃদ্ধি
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

আকিজ ফুডে চাকরির সুযোগ

দরবৃদ্ধি
কর্পোরেট সংবাদ3 hours ago

আঞ্জুমান মুফিদুলকে এনআরবিসি ব্যাংকের অনুদান

দরবৃদ্ধি
পুঁজিবাজার3 hours ago

দেড় ঘণ্টায় লেনদেন ২৩৮ কোটি টাকা

দরবৃদ্ধি
জাতীয়3 hours ago

মৌলভীবাজার সদর উপজেলায় নির্বাচন স্থগিত

দরবৃদ্ধি
জাতীয়4 hours ago

হতদরিদ্র দেখতে বছর পাঁচেক পর জাদুঘরে যেতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দরবৃদ্ধি
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

তাপপ্রবাহে মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার নতুন নির্দেশনা মাউশির

দরবৃদ্ধি
পুঁজিবাজার4 hours ago

ডেল্টা লাইফের তিন প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

দরবৃদ্ধি
আবহাওয়া4 hours ago

যেসব জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস

দরবৃদ্ধি
রাজধানী4 hours ago

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২

দরবৃদ্ধি
জাতীয়5 hours ago

ভোটের মাঠে প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১