Connect with us

জাতীয়

হঠাৎ বন্ধ মেট্রোরেল, ভেতরে আটকা অসংখ্য যাত্রী

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

হঠাৎ বন্ধ হয়ে গেছে মেট্রোরেল চলাচল। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা। তবে মেট্রো কর্তৃপক্ষ এখনো কোনো সুনির্দিষ্ট কোনো কারণ জানায়নি।

মেট্রোর একটি সূত্র জানিয়েছে, রাজধানীর শেওড়াপাড়া ও কাজীপাড়ার মাঝামাঝি মেট্রোরেল চলাচল সাময়িক বন্ধ হয়ে গেছে।

কারণ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক যাত্রী লিখেছেন, জরুরি সুইচে চাপ পড়ায় ২:৪০ থেকে বন্ধ রয়েছে মেট্রো চলাচল। অন্যদিকে একটি পক্ষ দাবি করছে, মেট্রোরেলের তার ছিঁড়ে যাওয়ায় চলাচল বন্ধ হয়ে গেছে।

বেলা পৌনে ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত চলাচল শুরু হয়নি।

টিএসসি স্টেশনে মেট্রোর অপেক্ষায় থাকা এক যাত্রী বলেন, ৪০ মিনিট মেট্রোর জন্য অপেক্ষা করলাম। এরপরও না আসায় এখন বাসে করে বাসায় ফিরতে হবে। স্টেশন কর্তৃপক্ষ বলছে সাময়িক সমস্যা, বিস্তারিত কিছুই জানাচ্ছে না। এতে বিভ্রান্তি আরো বাড়ছে।

একই সমস্যার কথা জানিয়েছেন মেট্রোর নিয়মিত একাধিক যাত্রী।

মেট্রোরেল পরিচালনাকারী ঢাকা ম্যাস ট্র্যানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জনসংযোগের দায়িত্বে থাকা কর্মকর্তা নাজমুল ইসলাম ভূঁইয়া গণমাধ্যমকে জানিয়েছেন, কারিগরি ত্রুটি মেরামতে একটি দল কাজ করছে। তবে কারিগরি ত্রুটি কী ধরনের তা জানাননি তিনি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব কর্মসূচি প্রত্যাহার

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

সরকার মূল দাবি মেনে নেয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন সমন্বয়করা।

রোববার (২৮ জুলাই) রাতে ডিবি অফিসে আলোচনা শেষে এক লিখিত ও ভিডিও বার্তায় এই ঘোষণা দেন আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

এ সময় সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে সব শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দিতে আহ্বান জানান সমন্বয়করা। কোটা আন্দোলন ঘিরে সহিংসতা ও অনাকাঙ্ক্ষিত ঘটনার নিন্দা জানিয়ে তদন্ত করে বিচারের দাবিও জানিয়েছেন তারা।

নাহিদ ইসলাম বলেন, কোটা সংস্কার আন্দোলন ও তার প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে অনেকে অপ্রত্যাশিতভাবে আহত এবং নিহত হয়েছেন। তাছাড়া রাষ্ট্রীয় স্থাপনায় অগ্নিসংযোগসহ নানা সহিংস ঘটনা ঘটেছে। আমরা এসকল ঘটনার তীব্র নিন্দা জানাই। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত বিচারের দাবি জানাচ্ছি।

তিনি বলেন, আমাদের প্রধান দাবি ছিলো কোটার যৌক্তিক সংস্কার যা ইতিমধ্যে সরকার পূরণ করেছে। এখন শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানাই।

আন্দোলনের অন্যতম এই সমন্বয়ক বলেন, ‘সার্বিক স্বার্থে আমরা এই মুহূর্ত থেকে আমরা আমাদের কর্মসূচি প্রত্যাহার করছি।’

এর আগে শুক্রবার (২৬ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে ডিবি হেফাজতে নেয়া হয়। একদিন পর শনিবার (২৭ জুলাই) রাতে সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকেও ডিবি কার্যালয়ে নেয়া হয়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

উন্নয়নের যাত্রা বাধাগ্রস্ত করতে ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে: তাজুল ইসলাম

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

উন্নয়নের যাত্রাকে বাধাগ্রস্ত এবং বাংলাদেশের অগ্রযাত্রাকে পিছিয়ে রাখার জন্য স্বাধীনতাবিরোধী চক্র ধ্বংসযজ্ঞ চালিয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ রবিবার (২৮ জুলাই) সহিংসতায় ক্ষতিগ্রস্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী ডেমরা রোডে ভস্মীভূত হানিফ উড়াল সেতুর টোল প্লাজা, ৬৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের ক্ষতিগ্রস্ত কার্যালয় (মৃধাবাড়ি), চট্টগ্রাম রোডে ভস্মীভূত হানিফ উড়াল সেতুর ক্ষতিগ্রস্ত টোল প্লাজা এবং তৎসংলগ্ন সংরক্ষিত আসনের ওয়ার্ড কাউন্সিলরের ক্ষতিগ্রস্ত কার্যালয় এবং ধলপুরে দক্ষিণ সিটির যান্ত্রিক বিভাগে (গোলাপবাগ মাঠের কোণায়, ধলপুর বাজার সংলগ্ন) ভস্মীভূত ৩টি ডাম্প ট্রাকসহ ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেন।

মো. তাজুল ইসলাম বলেন, স্বাধীনতাবিরোধী একটি চক্র এবং তার দোসররা একসঙ্গে হয়ে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে। এই অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে তারা চায় দেশকে পিছিয়ে দিতে এবং মানুষের আকাঙ্ক্ষাকে ধ্বংস করতে। কিন্তু এ দেশের দেশপ্রেমিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সাধারণ মানুষ তা সফল হতে দেননি।

তিনি বলেন, কি দোষ করেছিল মেট্রোরেল স্টেশন, কি দোষ করেছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজা, কি দোষ ছিল সিটি কর্পোরেশনের আবর্জনা পরিষ্কারের যানবাহনের। মেট্রোরেলে প্রতিদিন তিন থেকে সাড়ে তিন লাখ মানুষ যাতায়াত করে। সে মেট্রোরেল স্টেশনে আজ ভাঙচুর করা হয়েছে। এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজা আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। সিটি কর্পোরেশনের আবর্জনা পরিবহন গাড়ি প্রতিদিন ময়লা পরিষ্কার করে ঢাকা মহানগরীর মানুষকে স্বস্তিকর জীবন দিচ্ছে, সে আবর্জনা পরিবহনকারী ডাম্প ট্রাকগুলো আগুন দিয়ে সম্পূর্ণভাবে ধ্বংস করা হয়েছে। এতেই বোঝা যায়, এরা দেশের শত্রু, এরা দেশের অগ্রগতি সহ্য করতে পারে না।

চলমান নাশকতায় দক্ষিণ সিটি কর্পোরেশনের ক্ষতির পরিমাণ এবং এ থেকে উত্তরণের উপায় কী– এমন প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, চলমান সহিংসতায় দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রাথমিক ক্ষয়ক্ষতির পরিমাণ ১০ কোটি টাকা অনুমেয় হলেও সামগ্রিকভাবে এই ক্ষতির পরিমাণ অনেক। নাশকতায় দক্ষিণ সিটি কর্পোরেশনের যে ক্ষতি হয়েছে তা পূরণে মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশন যুগপৎভাবে কাজ করবে। দ্রুত এই ক্ষতি কাটিয়ে উঠতে মন্ত্রণালয়, সিটি কর্পোরেশনের মেয়রসহ সব কাউন্সিলর ঐক্যবদ্ধ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

এনআইডি সংশোধন আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ ইসির

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন আবেদন দ্রুত নিষ্পত্তি করতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সেই সঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ষষ্ঠ উপজেলা নির্বাচনের কারণে মাঠ পর্যায়ে নির্বাচন অফিসগুলোতে পড়ে থাকা স্মার্টকার্ড বিতরণের জন্যও নির্দেশনা দিয়েছে ইসি।

সম্প্রতি অনুষ্ঠিত এক বৈঠকে অবিতরণকৃত স্মার্টকার্ড নিয়ে আলোচনার পর এই সিদ্ধান্ত দেন ইসি সচিব শফিউল আজিম।

এ সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়নের জন্য তিনি জাতীয় পরিচয় (এনআইডি) নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালককে চিঠিও দিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, অবিতরণকৃত স্মার্ট কার্ড আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার তত্ত্বাবধানে বিতরণের উদ্যোগ নিতে হবে। সেবা প্রার্থীদের কোনোভাবেই হয়রানি করা যাবে না। সেবাকে সহজীকরণের উদ্যোগ নিতে হবে। এছাড়া, জাতীয় পরিচয়পত্রের সহজ সংশোধন আবেদন দ্রুত নিষ্পত্তি করতে হবে।

একই সঙ্গে জাতীয় পরিচয়পত্র সেবা সংক্রান্ত অনিয়মসহ বিভিন্ন অনিয়মের তদন্ত দ্রুত সম্পন্ন করার নির্দেশনাও দিয়েছেন তিনি।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচনের কারণে এনআইডি সংক্রান্ত সেবা অনেকটা সীমিত করা হয়েছিল। সে সময় এনআইডি সংশোধনসহ বিভিন্ন আবেতন নিষ্পত্তি সীমিত পরিসরে চলেছে। তবে, এনআইডি বিতরণ বিশেষ করে স্মার্টকার্ড বিতরণ কর্মসূচি বন্ধ ছিল। তাই সে উদ্যোগটি আবার নেওয়া হচ্ছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

পোশাক রপ্তানিকারকদের ৭ দিনের বন্দর ডেমারেজ মওকুফ

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

পণ্য রপ্তানিতে সহায়তা করার জন্য তৈরি পোশাক খাতের চট্টগ্রাম বন্দরে অপেক্ষমাণ কন্টেইনারগুলোর ডেমারেজ চার্জ ৭ দিনের জন্য মওকুফের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

রোববার (২৮ জুলাই) সচিবালয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি এস এম মান্নান (কচি)’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে এলে প্রতিমন্ত্রী এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দর দেশের অর্থনীতির চালিকাশক্তি। সম্প্রতি দেশবিরোধী কর্মকাণ্ডের সময়ে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম চালু ছিল। ডিজিটাল সার্ভিস/ডেটা সেন্টার দুষ্কৃতিকারীরা পুড়িয়ে দেওয়ার ফলে চট্টগ্রাম বন্দর ও কাস্টমসের সার্ভারে অনলাইন সংযোগ না থাকা/ধীরগতি থাকার কারণে তৈরি পোশাক রপ্তানিকারকরা নির্দিষ্ট সময়ে পণ্য খালাস করতে সক্ষম হননি।

তিনি আরও বলেন, বর্তমানে বন্দর ও কাস্টমসের সার্ভার চালু হওয়ার ফলে পণ্য খালাস প্রক্রিয়া শুরু হয়েছে। চট্টগ্রাম বন্দরের মাধ্যমে আমদানি রপ্তানি সংক্রান্ত কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে সম্পাদন এবং ক্রেতার নির্ধারিত লিড টাইমের মধ্যে পণ্য রপ্তানিতে সহায়তা করার জন্য তৈরি পোশাক খাতের অপেক্ষমাণ কন্টেইনারগুলোর ডেমারেজ চার্জ সাতদিনের জন্য মওকুফের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রতিনিধি দলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক আশিকুর রহমান ও পরিচালক মো. মহিউদ্দিন রুবেল।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

৫ জিবি ইন্টারনেট কখন, কীভাবে পাবেন

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

টানা ১০ দিন পর আজ রবিবার (২৮ জুলাই) বিকেল ৩টা থেকে ফিরেছে মোবাইল ইন্টারনেট। এরই মধ্যে অনেকেরই ডাটা অব্যবহৃত অবস্থায় মেয়াদ শেষ হয়ে গেছে। এমন অবস্থায় সেসব ইন্টারনেট ডাটা আর ফিরে পাওয়ার সম্ভাবনা নেই।

তবে সব অপারেটরের মোবাইল ইন্টারনেট গ্রাহকরা ৩ দিনের জন্য ৫ জিবি বোনাস পাবেন বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এদিকে দেশের মোবাইল অপারেটরগুলো এসএমএসের মাধ্যমে মোবাইল ইন্টারনেট চালুর বিষয়টি গ্রাহকদের অবগত করছে। এমনকি ৫ জিবি ইন্টারনেট বোনাসের কথাও জানাচ্ছে। কখন এ বোনাস ইন্টারনেট বিনামূল্যে পাবেন, তা জানতে মুখিয়ে আছেন গ্রাহকরা।

৫ জিবি ডাটা ফেরত পাবেন যারা

অপারেটর কোম্পানিগুলোর কর্মকর্তারা জানিয়েছেন, গত ১৮ জুলাই রাতে সারাদেশে ইন্টারনেট শাটডাউন করা হয়। ওই সময়ের আগে যেসব গ্রাহক ডাটা প্যাকেজ কিনেছিলেন এবং ইন্টারনেট সেবা বন্ধের ১০ দিন সময়ের মধ্যে মেয়াদকাল শেষ হয়েছে, তারাই কেবল বোনাস ৫ জিবি ইন্টারনেট পাবেন। তাছাড়া কমপক্ষে ১ থেকে দেড় জিবি ইন্টারনেট অবশিষ্ট ছিল এমন গ্রাহকদের এ বোনাস দেওয়ার ক্ষেত্রে বাছাই করা হতে পারে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। রবিবার...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

আয় কমেছে ডিবিএইচ ফাইন্যান্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

ব্রোকারেজ হাউজ পরিদর্শনে ডিএসইর চেয়ারম্যান

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসির চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু প্রথমবারের মতো মতিঝিলে অবস্থিত ডিএসই’র...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

মুনাফায় এনআরবিসি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবি কমার্শিয়াল ব্যাংক পিএলসি (এনআরবিসি ব্যাংক) গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ কাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (২৯ জুলাই) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

পাঁচ কোম্পানির লেনদেন চালু সোমবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড তারিখের পর আগামীকাল সোমবার (২৯ জুলাই) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

দুই কোম্পানির লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠান গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ন্যাশনাল হাউজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

রেকিট বেনকিজারের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত রেকিট বেনকিজার বাংলাদেশ পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল পৌনে ৩টায় কোম্পানিটির...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

পর্ষদ সভা করবে মার্কেন্টাইল ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত ২৭ শতাংশ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। এর...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

রূপালী লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড সমাপ্ত হিসাববছর ও দুই প্রান্তিকের পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৫ আগস্ট...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

ব্লকে ৩০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এসব কোম্পানির মোট ৩০...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো এসবিএসি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এসবিএসি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল আড়াইটায় কোম্পানিটির পর্ষদ সভা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

চলে গেলেন স্টারলিং সিকিউরিটিজের কর্মকর্তা রায়হানুল ইসলাম

পুঁজিবাজারের মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান স্টারলিং স্টকস এন্ড সিকিউরিটিজ লিমিটেডের কর্মকর্তা মোঃ রায়হানুল ইসলাম গত ১৯ জুলাই আনুমানিক বিকাল সাড়ে ৩টার দিকে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

সিটি ব্যাংকের পর্ষদ সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসির পর্ষদ সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পর্ষদ সভার নতুন তারিখ ও সময় পরবর্তীতে জানিয়ে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার7 hours ago

নিটল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৫টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার8 hours ago

সুহৃদ ইন্ডাস্ট্রিজের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ২৬১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার8 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ কোম্পানির মধ্যে ৮৮টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়29 mins ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব কর্মসূচি প্রত্যাহার

মিউচুয়াল ট্রাস্ট
অন্যান্য44 mins ago

অলিম্পিকে নিষিদ্ধ হিজাব, যা বললেন মুসলিম বক্সার

মিউচুয়াল ট্রাস্ট
খেলাধুলা57 mins ago

তামিমকে আবারও দলে চান পাপন

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়1 hour ago

উন্নয়নের যাত্রা বাধাগ্রস্ত করতে ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে: তাজুল ইসলাম

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়1 hour ago

এনআইডি সংশোধন আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ ইসির

মিউচুয়াল ট্রাস্ট
লাইফস্টাইল2 hours ago

কিডনি সুস্থ রাখার উপায়

মিউচুয়াল ট্রাস্ট
অর্থনীতি2 hours ago

পোশাক রপ্তানিকারকদের ৭ দিনের বন্দর ডেমারেজ মওকুফ

মিউচুয়াল ট্রাস্ট
কর্পোরেট সংবাদ2 hours ago

কুষ্টিয়ায় ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় দিনব্যাপী ফুটবল টুর্নামেন্ট

মিউচুয়াল ট্রাস্ট
রাজনীতি2 hours ago

শ্রীলঙ্কার মতো গণভবন দখলের ষড়যন্ত্র হয়েছিল: কাদের

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়3 hours ago

৫ জিবি ইন্টারনেট কখন, কীভাবে পাবেন

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়3 hours ago

ডেঙ্গুতে দুজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭২

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়3 hours ago

সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য ক্রয়ের নির্দেশ

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

আয় কমেছে ডিবিএইচ ফাইন্যান্সের

মিউচুয়াল ট্রাস্ট
অর্থনীতি3 hours ago

গ্রাহক বাড়লেও লেনদেন কমেছে মোবাইল ব্যাংকিংয়ে

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

ব্রোকারেজ হাউজ পরিদর্শনে ডিএসইর চেয়ারম্যান

মিউচুয়াল ট্রাস্ট
আবহাওয়া4 hours ago

দেশের ৬ অঞ্চলে রাতের মধ্যে ঝড়ের আভাস

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

মুনাফায় এনআরবিসি ব্যাংক

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়4 hours ago

১১ ঘণ্টা শিথিলের পর ফের কারফিউ শুরু

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়4 hours ago

পুলিশের দুই অতিরিক্ত আইজিপিসহ ৫৫ কর্মকর্তার বদ‌লি

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ কাল

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

পাঁচ কোম্পানির লেনদেন চালু সোমবার

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়5 hours ago

সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে: আইএসপিআর

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

দুই কোম্পানির লভ্যাংশ বিতরণ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১