Connect with us

জাতীয়

শপথ নিলেন জাতীয় পার্টির সংসদ সদস্যরা

Published

on

পিই

দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির বিজয়ী সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। নতুন এমপিরা একসঙ্গে সমস্বরে স্পিকারের সঙ্গে শপথবাক্য পাঠ করেন।

বুধবার (১০ জানুয়ারি) বেলা সোয়া ১২টায় সংসদ ভবনের নিচতলার শপথকক্ষে তাদের শপথ-গ্রহণ অনুষ্ঠিত হয়।

শপথ অনুষ্ঠানে উপস্থিত সংসদ সদস্যের শপথ-বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

পরে তাদের শপথের কাগজে স্বাক্ষর করতে বলেন। পরবর্তী কার্যক্রম হিসেবেa সাংসদদের রেজিস্ট্রারে স্বাক্ষর করতে বলা হয়। শপথের পর নবাগত এমপিরা স্পিকারের সামনে শপথ ফরমে স্বাক্ষর করেন।

এদিকে এর আগে আওয়ামী লীগের নবনির্বাচিত এমপিরা শপথ নেওয়ার পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র হিসেবে বিজয়ী সংসদ সদস্যরা শপথ নিয়েছেন।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি সারাদেশে একযোগে ২৯৯ আসনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ২৯৮ আসনের ফল বেসরকারিভাবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। কমিশনের দেওয়া তালিকা অনুযায়ী নির্বাচনে অংশ নেওয়া দলগুলোর মধ্যে ২৯৮ আসনের মধ্যে আওয়ামী লীগ ২২২ আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠ লাভ করেছে।

নির্বাচনে জাতীয় পার্টি ১১ এবং ওয়ার্কার্স পার্টি, জাসদ ও কল্যাণ পার্টি একটি করে আসনে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি আসনে জয়লাভ করেছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি

আজ থেকে জ্বালানি তেলের নতুন দাম কার্যকর

Published

on

পিই

দেশে সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ৭৫ পয়সা, পেট্রোল ও অকটেনের দাম লিটারের আড়াই টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়। নতুন দাম আজ শনিবার (১ জুন) থেকে কার্যকর হবে।

জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ করে গত বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের বিদ্যমান মূল্য লিটার প্রতি ১০৭ টাকা থেকে এক পয়সা বৃদ্ধি করে ১০৭ টাকা ৭৫ পয়সা, পেট্রোলের বিদ্যমান মূল্য লিটার প্রতি ১২৪ টাকা ৫০ পয়সা থেকে ২.৫০ টাকা বেড়ে ১২৭ টাকা এবং অকটেনের বিদ্যমান মূল্য ১২৮.৫০ টাকা থেকে ২.৫০ টাকা বৃদ্ধি করে ১৩১ টাকা নির্ধারণ করা হয়েছে। পুনঃনির্ধারিত এ মূল্য ১ জুন থেকে কার্যকর হবে বলে উল্লেখ করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য কিছুটা কমলেও মার্কিন ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়নের কারণে এ মূল্য সমন্বয় করতে হয়েছে।

এতে আরও বলা হয়, মূল্য সমন্বয়ের পরেও ভারতের কলকাতায় বর্তমানে ডিজেল লিটার প্রতি ৯০ দশমিক ৭৬ রুপি বা বাংলাদেশি মুদ্রায় ১২৫ দশমিক ৭০ টাকায় এবং পেট্রোল ১০৩ দশমিক ৯৪ রুপি বা বাংলাদেশি মুদ্রায় ১৪৩ দশমিক ৯৬ টাকায় বিক্রি হচ্ছে। ফলে ভারতের থেকে বাংলাদেশে লিটার প্রতি জ্বালানি তেলের দাম যথাক্রমে প্রায় ১৭ দশমিক ৯৫ টাকা ও ১৬ দশমিক ৯৬ টাকা বেশি।

সরকার গত ২৯ ফেব্রুয়ারি জ্বালানি তেলের স্বয়ংক্রিয় পদ্ধতিতে মূল্য নির্ধারণের নির্দেশিকার প্রজ্ঞাপন প্রকাশ করে। তারই ধারাবাহিকতায় গত ৭ মার্চ প্রথম প্রাইসিং ফর্মুলা অনুসারে জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছিল।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

২ কোটি ২২ লাখ শিশুকে ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে আজ

Published

on

পিই

দেশজুরে আজ শনিবার (১ জুন) দুই কোটি ২২ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। যাদের মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি প্রায় ২৭ লাখ শিশুকে একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি প্রায় এক কোটি ৯৫ লাখ শিশুকে লাল রঙের একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

গত বৃহস্পতিবার (৩০ মে) স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন- জুন ২০২৪ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়।

অনুষ্ঠানে জানা যায়, সারাদেশে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা প্রায় ২৭ লাখ। ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা প্রায় ১ কোটি ৯৫ লাখ। এ হিসেবে এবার ৬ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ২ কোটি ২২ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর পরিকল্পনা রয়েছে। সারাদেশের মোট ১ লাখ ২০ হাজার কেন্দ্রে এই ক্যাপসুল খাওয়ানো হবে। এতে ৪০ হাজার স্বাস্থ্যকর্মী ও প্রায় ২ লাখ ৪০ হাজার স্বেচ্ছাসেবী অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, উপকূলের যেসব এলাকা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে পুনর্বাসন বাস্তবায়ন হওয়ার পর দ্রুত সময়ের মধ্যে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এসব কেন্দ্রের সংখ্যা ১২২৪টি।

ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে শিশুর উপকারিতা সম্পর্কে মহাপরিচালক জানান, ভিটামিন এ ক্যাপসুল খেলে অন্ধত্ব প্রতিরোধ হয়, দেহের স্বাভাবিক বৃদ্ধি নিশ্চিত করে। সকল ধরনের মৃত্যুর হার ২৪ শতাংশ হ্রাস করে। এছাড়াও হাম, ডায়রিয়া এবং নিউমোনিয়ার কারণে মৃত্যু উল্লেখযোগ্য হারে কমায়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সৌদি পৌঁছেছেন ৫৩ হাজার ১৮০ জন হজযাত্রী

Published

on

পিই

হজ পালনের উদ্দেশ্যে ফ্লাইট শুরু হওয়ার পর এ পর্যন্ত ৫৩ হাজার ১৮০ জন বাংলাদেশি সৌদি আরবে পৌঁছেছেন। অন্যদিকে হজ করতে গিয়ে এ পর্যন্ত আট বাংলাদেশি মারা গেছেন। আজ শনিবার সকালে হজ পোর্টালে আইটি হেল্প ডেস্কের প্রতিদিনের বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

সেখানে জানানো হয়েছে, শুক্রবার রাত ২টা পর্যন্ত মোট ৫৩ হাজার ১৮০ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৭৪৭ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় গেছেন ৪৯ হাজার ৪৩৩ জন। এখন পর্যন্ত হজকেন্দ্রিক সৌদি আরব যাওয়ার ফ্লাইট পরিচালিত হয়েছে ১৩৬টি।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন এবারের হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয় গত ৯ মে। আগামী ১০ জুন পর্যন্ত হজযাত্রার এ ফ্লাইট চলবে। হজ শেষে ২০ জুন থেকে শুরু হবে ফিরতি ফ্লাইট। দেশে ফেরার ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

এদিকে, এখন পর্যন্ত সব হজযাত্রীর ভিসা হয়েছে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনা মিলিয়ে মোট ৮৫ হাজার ২৫৭ জন বাংলাদেশি হজ করতে যাবেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এজেন্সির মাধ্যমে ৮০ হাজার ৬৯৫ জন।

ধর্ম মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ৮ বাংলাদেশি হজযাত্রী সৌদি আরবে মারা গেছেন। তাদের সবাই পুরুষ। এর মধ্যে মক্কায় ছয় এবং মদিনায় মারা গেছেন দুজন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সুন্দরবনে প্রবেশে তিন মাসের নিষেধাজ্ঞা

Published

on

পিই

সুন্দরবনের বন্য প্রাণী এবং নদী–খালের মাছের বিচরণ ও প্রজনন কার্যক্রমের সুরক্ষায় শনিবার (১ জুন) থেকে তিন মাসের জন্য বন্ধ হলো সুন্দরবনের দুয়ার। ইন্টিগ্রেটেড রিসোর্সেস ম্যানেজমেন্ট প্ল্যানের (আইআরএমপি) সুপারিশ অনুযায়ী প্রজনন ঋতুতে সুন্দরবনে সব ধরনের প্রবেশ নিষিদ্ধ করেছে বন বিভাগ।

এদিকে দীর্ঘ তিন মাস নিষেধাজ্ঞায় কীভাবে সংসার চালাবেন, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন বনজীবীরা।

খুলনা অঞ্চলের প্রধান বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দো গণমাধ্যমকে জানান, নির্দেশনা অনুযায়ী আজ শনিবার (১ জুন) থেকে (৩১ আগস্ট) পর্যন্ত ৩ মাস সুন্দরবনে মাছ ধরতে পারবেন না জেলেরা। পাশাপাশি কোনো পর্যটকও প্রবেশ করতে পারবে না। এ সময়ের মধ্যে কোনো নৌযান সুন্দরবনের অভ্যন্তরের খালগুলোতে চলাচল করতে পারবে না। নিষেধাজ্ঞার এ সময়ের জন্য বনজীবীদের প্রণোদনার তালিকার যাছাই বাছাই চলছে।

তিনি জনান, বাছাইয়ের কাজ শেষ করে এ বছর প্রণোদনা দেওয়া সম্ভব হবে না। আগামী বছর দেওয়া হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আজ থেকে খুলনা-মোংলা রেলপথে যাত্রা শুরু

Published

on

পিই

দীর্ঘ ৭৩ বছর পর দেশর বৃহত্তম স্থলবন্দর বেনাপোল ও সমুদ্রবন্দর মোংলার মধ্যে মোংলা কমিউনিটি নামে ট্রেনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। শনিবার (১ জুন) সকাল ১০ টা ২ মিনিটে ৬০০ যাত্রী নিয়ে বেনাপোল থেকে মোংলার উদ্দেশে ছেড়ে গেছে ট্রেনটি।

জানা যায়, গত ১ নভেম্বর খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুন রেললাইনের উদ্বোধনের প্রায় ৭ মাস পর আজ ১ জুন এ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। বেনাপোল থেকে ছেড়ে আসা ট্রেনটি খুলনা হয়ে মোংলা যাবে। সকাল সোয়া ৯টায় বেনাপোল থেকে মোংলার উদ্দেশ্যে ট্রেন ছেড়ে গন্তব্যে পৌঁছাবে দুপুর ১২টা ৩৫ মিনিটে।

এরপর দুপুর ১টার সময় বেনাপোলে উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রেনটি পৌঁছাবে বিকেল সাড়ে ৪টায়। মঙ্গলবার ছাড়া সপ্তাহের অন্যান্য দিন এ রুটে একই সময়ে ট্রেন চলাচল করবে।

মোংলা কমিউনিটি ট্রেনের যাত্রীরা জানান, দীর্ঘ দিন পর বেনাপোল ও মোংলা বন্দরের মধ্যে ট্রেন চলাচল শুরু হওয়ায় খুশি সবাই। আগে তাদের বেনাপোল থেকে মোংলা যেতে অনেক ভোগান্তি পোহাতে হতো ও অনেক সময় লাগতো। কিন্তু এখন কম সময়ে বেনাপোল থেকে মোংলা যেতে পারবেন বলে তারা জানান।

বেনাপোল রেলস্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, বেনাপোল থেকে ট্রেনটি ছাড়ার পর নাভারণ, ঝিকরগাছা, যশোর জংশন, রূপদিয়া, সিঙ্গিয়া, চেঙ্গুটিয়া, নওয়াপাড়াসহ ১৫ টি স্টেশনে যাত্রাবিরতির পর মোংলায় পৌঁছাবে। ট্রেনটি চালু হওয়ায় যাত্রীরা অনেক উপকৃত হবেন বলেও জানান তিনি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পিই পিই
পুঁজিবাজার52 mins ago

ডিএসইতে পিই রেশিও কমেছে

বিদায়ী সপ্তাহে (২৬ থেকে ৩০ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে।...

পিই পিই
পুঁজিবাজার1 hour ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে পাইওনিয়ার ইন্স্যুরেন্স

বিদায়ী সপ্তাহে (২৬ মে-৩০ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯০ কোম্পানির মধ্যে ২৪৮টির শেয়ারদর কমেছে।...

পিই পিই
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৬ শতাংশ

বিদায়ী সপ্তাহে (২৬মে-৩০ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯০ কোম্পানির মধ্যে ১১৫টির শেয়ার ও ইউনিট...

পিই পিই
পুঁজিবাজার2 hours ago

সাপ্তাহিক লেনদেনে ‘এ’ ক্যাটাগরির আধিপত্য

বিদায়ী সপ্তাহে (২৬ মে-৩০ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯০ কোম্পানির শেয়ার কেনাবেচা হয়েছে। তাতে সপ্তাহ শেষে...

পিই পিই
পুঁজিবাজার19 hours ago

শেয়ারবাজারে লেনদেন কমেছে ২৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) গড় লেনদেন ২৪ শতাংশের বেশি কমেছে।...

পিই পিই
পুঁজিবাজার1 day ago

পুঁজিবাজারে মে মাসেই সূচক কমেছে ৩৩৩ পয়েন্ট

চলতি বছরের শুরুতে দেশের পুঁজিবাজারে সূচক ও লেনদেনের ঊর্ধ্বমুখিতা দেখা দিলেও পর্যায়ক্রমে দরপতনের হার পরিলক্ষিত হয়েছে। চলতি মে মাসের ২০...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের কুপন রেট ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য কুপন রেট বা সুদহার ঘোষণা করা হয়েছে। আগামী অর্ধবছরের জন্য ব্যাংকটি...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

রূপালী ব্যাংকের আয় বেড়েছে ৪৬ শতাংশ

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ব্যাংক পিএলসি।...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

সিটি ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি।...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির সংখ্যা খুব কম: শেখ শামসুদ্দিন

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেছেন, যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে তালিকাভুক্ত লক্ষ লক্ষ...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

ব্র্যাক ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি।...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে সিএসইর শুভেচ্ছা

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নবনিযুক্ত সচিব মোঃ আব্দুর রহমান খানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)। বৃহস্পতিবার...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজার সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে: সালমান এফ রহমান

পুঁজিবাজারকে শক্তিশালী করতে যা প্রয়োজন তা করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৪২ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩৮টি কোম্পানির মোট ৪২ কোটি ৮০ লাখ ২৪ হাজার টাকার শেয়ার লেনদেন...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

মার্কেন্টাইল ব্যাংকের এজিএমে লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসির ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় ৩১ ডিসেম্বর,২০২৩ পর্যন্ত সমাপ্ত বছরের ব্যালেন্স শীট...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে গ্লোবাল হেভি কেমিক্যালস

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮৯ কোম্পানির মধ্যে ২১৩টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

বাটা সুর সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৮৯টি কোম্পানির মধ্যে ১২৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে রূপালী লাইফ ইন্স্যুরেন্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৮৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

শেষ কার্যদিবসে উত্থান, বেড়েছে লেনদেনও

চলতি মাসের ও সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে।...

পিই পিই
পুঁজিবাজার2 days ago

স্পট মার্কেটে যাচ্ছে বিমা খাতের দুই কোম্পানি

রেকর্ড ডেটের আগে আগামী রবিবার (২ জুন) স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের দুই কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পিই
আবহাওয়া22 mins ago

তাপমাত্রা কমার আভাস দিল আবহাওয়া অধিদপ্তর

পিই
অর্থনীতি41 mins ago

আজ থেকে জ্বালানি তেলের নতুন দাম কার্যকর

পিই
পুঁজিবাজার52 mins ago

ডিএসইতে পিই রেশিও কমেছে

পিই
পুঁজিবাজার1 hour ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে পাইওনিয়ার ইন্স্যুরেন্স

পিই
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৬ শতাংশ

পিই
পুঁজিবাজার2 hours ago

সাপ্তাহিক লেনদেনে ‘এ’ ক্যাটাগরির আধিপত্য

পিই
আন্তর্জাতিক3 hours ago

ভারতে তীব্র গরমে ৪৮ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু

পিই
রাজধানী3 hours ago

কিনশাসার বাতাসে সবচেয়ে বেশি স্বাস্থ্যঝুঁকি, ঢাকার অবস্থান কত?

পিই
জাতীয়4 hours ago

২ কোটি ২২ লাখ শিশুকে ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে আজ

পিই
রাজধানী4 hours ago

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ থাকবে শনিবার

পিই
জাতীয়4 hours ago

সৌদি পৌঁছেছেন ৫৩ হাজার ১৮০ জন হজযাত্রী

পিই
জাতীয়4 hours ago

সুন্দরবনে প্রবেশে তিন মাসের নিষেধাজ্ঞা

পিই
জাতীয়4 hours ago

আজ থেকে খুলনা-মোংলা রেলপথে যাত্রা শুরু

পিই
আন্তর্জাতিক5 hours ago

লোকসভা নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ চলছে

পিই
কর্পোরেট সংবাদ14 hours ago

এইচএসসি পরীক্ষা পেছানোর ভুয়া বিজ্ঞপ্তি ফেসবুকে

পিই
রাজধানী14 hours ago

শেখেরটেকে আবাসিক ভবনে আগুন

পিই
আন্তর্জাতিক14 hours ago

সৌদিতে পুরুষের চেয়ে এখন বেশি স্বনির্ভর নারীরা

পিই
জাতীয়15 hours ago

ধর্মমন্ত্রীর চুরি হওয়া ফোন উদ্ধার করলো ডিবি

পিই
রাজনীতি15 hours ago

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় খাবার বিতরণে যাচ্ছে আ.লীগের ত্রাণ উপকমিটি

পিই
খেলাধুলা16 hours ago

সাকিবের মুখে রোহিতের প্রশংসা

পিই
সারাদেশ16 hours ago

সুন্দরবনে আরও ১৫ মৃত হরিণ উদ্ধার

পিই
জাতীয়17 hours ago

শনিবারের নিয়োগ পরীক্ষা স্থগিত করলো এনবিআর

পিই
জাতীয়17 hours ago

পাহাড়-পর্বত স্বাভাবিক থাকলে আমরা ভালো থাকব: সাবের হোসেন

পিই
জাতীয়17 hours ago

চালু হচ্ছে কক্সবাজার স্পেশাল ট্রেন

পিই
শিল্প-বাণিজ্য18 hours ago

দেশের অর্থনীতি চাপের মধ্যে আছে: আহসানুল ইসলাম

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০