Connect with us

খেলাধুলা

ঢাকায় আসছেন দি মারিয়া

Published

on

লোকসান

বিদায়ী বছরে বাংলাদেশে ঝটিকা সফর করেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোল কিপার এমিলিয়ানো মার্টিনেজ ও ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। এবার সেই তালিকা যোগ হতে যাচ্ছে বিশ্বকাপজয়ী আরেক ফুটবলার আনহেল দি মারিয়ার নাম। চলতি বছরে বাংলাদেশ সফরে আসবেন তিনি। এই তথ্য নিশ্চিত করেছেন কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত।

চলতি বছরের মে মাসের শেষদিকে বা জুন মাসের শুরুতে ঢাকায় পা রাখবেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড। ৩৫ বছর বয়সী দি মারিয়া বর্তমানে খেলছেন পর্তুগিজ ক্লাব বেনফিকায়। উপমহাদেশে সফরের অংশ হিসেবে দেড় দিন করে ভারতের কলকাতায় ও বাংলাদেশের ঢাকায় সময় কাটাবেন তিনি।

শতদ্রু দত্ত বলেন, গত বছরই ডি মারিয়ার বাংলাদেশ ও কলকাতা সফর করার কথা ছিল। কিন্তু ব্যস্ততার কারণে আসতে পারেননি তিনি। কিন্তু আগামী ২০ মে থেকে ৫ জুনের মধ্যে সে প্রথমে ঢাকা আসবে। এরপর কলকাতা ভ্রমণ করবে, এটা এখন নিশ্চিত।

এর আগে আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো মার্তিনেজ ও বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান খেলোয়াড় রোনালদিনহোকে ঢাকায় এনেছিলেন শতদ্রু। কিন্তু ওই দুটি সফরকে ঘিরে তৈরি হয়েছিল তীব্র বিতর্ক ও সমালোচনা। দুই তারকার সাক্ষাৎ পেতে সাধারণ জনগণ উপস্থিত হতে পারেন, এমন কোনো ইভেন্ট ছিল না। তা ছাড়া, আয়োজনে ছিল নানা ধরনের অব্যবস্থাপনা।

তবে দি মারিয়ার আগমনের পর চিত্র ভিন্ন হবে বলে জানিয়েছেন এই ভারতীয় ক্রীড়া উদ্যোক্তা। তিনি বলেন, এবারের সফরটি সম্পূর্ণ ভিন্ন হবে। আমি এবার নিজের কাঁধে দায়িত্ব নিয়েছি। দি মারিয়া যেন পর্যাপ্ত সংখ্যক মানুষের সামনে অংশ নিতে পারে, আমি তা নিশ্চিত করব।

তিনি আরও বলেন, দি মারিয়া একটি স্টেডিয়ামে জনসাধারণের সামনে উপস্থিত হবেন, প্রশ্নোত্তর অনুষ্ঠানে অংশ নেবেন, নারী ফুটবলারদের সঙ্গে একটি অনুষ্ঠানে যোগ দেবেন এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

শরিফুলের হাতে ছয় সেলাই, প্রথম ম্যাচে অনিশ্চিত

Published

on

লোকসান

প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ হেরেছে বেশ বড় ব্যবধানে। সেটি ছাপিয়েও ব্যাটিং, বোলিং, ফিল্ডিং দুশ্চিন্তা বাড়িয়েছে আরও। বিশেষত ব্যাটারদের পারফরম্যান্স ছিল একদমই হতাশাজনক। এই প্রস্তুতি ম্যাচে আরও একটি জায়গায় ধাক্কা খেয়েছে বাংলাদেশ।

ভারতের ইনিংসের শেষ ওভারে হার্দিক পান্ডিয়ার শট ঠেকাতে গিয়ে হাতে চোট পান শরিফুল। শেষ বল না করেই মাঠ ছাড়তে হয় তাকে। ম্যাচের পর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছিলেন, পর্যবেক্ষণে আছেন শরিফুল।

তবে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ জানিয়েছে, ওই চোটের কারণে বাঁ হাতে ছয়টি সেলাই লেগেছে শরিফুলের। সুস্থ হয়ে উঠতে তার অন্তত এক সপ্তাহ সময় লাগবে। আগামী ৭ জুন ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে শরিফুলের খেলাও তাই এখন অনেকটাই অনিশ্চিত।

ভারতের বিপক্ষেও দারুণ বল করছিলেন শরিফুল। ৩ ওভার ৫ বলে ২৬ রান দিয়ে তুলে নিয়েছিলেন এক উইকেট। কিন্তু নিজের কোটার শেষ ওভার করতে গিয়ে হাতের তালুতে চোট পান শরিফুল।

তখনই টিভিতে দেখা গেছে, শরিফুলের হাত ফুলে গেছে। পরে বাঁ হাতের তর্জনী থেকে তালু অবধি ছয়টি সেলাই দেওয়া হয় তাকে। শরিফুল সুস্থ না হয়ে উঠলে বেশ বিপদেই পড়ে যেতে হবে বাংলাদেশকে। এখনও চোট কাটিয়ে খেলা হয়নি আরেকে পেসার তাসকিন আহমেদেরও।

তার বিকল্প হিসেবে ট্রাভলিং রিজার্ভ হয়ে দলের সঙ্গে আছেন হাসান মাহমুদ। কিন্তু এখন শরিফুল ইনজুরিতে পড়লে ভাবনা বাড়বে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্টের। পুরো টুর্নামেন্টেই শরিফুল সুস্থ হয়ে উঠতে না পারলে হাসানকে যুক্ত করা হতে পারে ১৫ জনের স্কোয়াডে। এখনও অবশ্য আনুষ্ঠানিকভাবে শরিফুলের চোট নিয়ে কিছু জানায়নি বিসিবি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ভোরে পর্দা উঠছে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের

Published

on

লোকসান

দিনের আলো ফুটতেই আগামীকাল (রোববার) টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হবে। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় মুখোমুখি হবে স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা। বাংলাদেশের বিপক্ষে প্রথম মুখোমুখি দেখায় সিরিজ জয়ের মাধ্যমে আমেরিকানরা বেশ আত্মবিশ্বাস সঞ্চয় করেছে। ১৮৪৪ সালে তিনদিনের ম্যাচে মুখোমুখি হয়েছিল দল দুটি, যেখানে কানাডা জিতে ২৩ রানে। এই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও তারা নেপালকে হারিয়েছে।

যুক্তরাষ্ট্র–কানাডা দুই দলই এবার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামছে। আয়োজক হিসেবে যুক্তরাষ্ট্রকে কোনো বাছাই খেলতে হয়নি, আর আমেরিকান বাছাই জিতে টিকিট পেয়েছে কানাডা। ডালাসে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ হতে চললেও, সেখানে সেভাবে কোনো উত্তেজনা নেই। বাংলাদেশসহ সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচই এখানে বৃষ্টিতে ভেসে গেছে। ফলে ৭ হাজার ধারণক্ষমতার ডালাসের গ্যালারি পুরোপুরি ভরা নিয়েও শঙ্কা রয়েছে। এ ছাড়া উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন নিয়েও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি আইসিসি।

বিশ্বকাপের উদ্বোধনী দিন গায়ানায় বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আরেক আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও পাপুয়া নিউগিনি। ওই ম্যাচের আগে একটি অনুষ্ঠান আয়োজনের কথা জানিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। যুক্তরাষ্ট্রে বিশ্বকাপের আয়োজন নিয়ে সেভাবে কিছু দৃষ্টি আকৃষ্ট না হলেও, ক্যারিবীয় দ্বীপটি ব্যতিক্রম। যেখানে পা রাখা দেশগুলোর অধিনায়কদের তারা বরণ করে নিয়েছে।

প্রথমবারের মতো ২০ দলের অংশগ্রহণে হবে মেগা ইভেন্টটি। রিজার্ভ ডে থাকছে প্রথম সেমিফাইনাল ও ফাইনালে। আয়োজক দেশ দুটির টাইম জোনের সাথে ভারতীয় উপমহাদেশের সময়ের বেশ বড় পার্থক্য রয়েছে। ফলে যুক্তরাষ্ট্রে ১ জুন বিশ্বকাপের পর্দা উঠলেও, বাংলাদেশে সেটি হয়ে যাচ্ছে ২ জুন। দেশটির সঙ্গে বাংলাদেশের রয়েছে ১১ ঘণ্টার ব্যবধান। একইভাবে ক্যারিবীয় দ্বীপের সঙ্গেও ১০ ঘণ্টার ব্যবধান রয়েছে। ফলে বিশ্বকাপের কিছু কিছু ম্যাচ বাংলাদেশ সময় রাত এমনকি মধ্যরাতেও অনুষ্ঠিত হতে দেখা যাবে।

এবারের বিশ্বকাপে গ্রুপ অব ডেথখ্যাত ‘ডি’-তে পড়েছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। এ ছাড়া দুই প্রতিদ্বন্দ্বী দেশ ভারত পাকিস্তান পড়েছে একই গ্রুপ ‘এ’। গ্রুপটিতে তাদের বাকি তিন সঙ্গী আয়ারল্যান্ড, স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা। ‘বি’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান খেলবে। আর ‘সি’ গ্রুপে আছে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউগিনি। সবমিলিয়ে ৯টি (যুক্তরাষ্ট্রের তিনটি এবং উইন্ডিজ মাটিতে ছয়টি) ভেন্যুতে হবে এবারের বিশ্বকাপ আসর। ২৯ দিনব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ২৯ জুন, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে।

টুর্নামেন্টের ফরম্যাট : এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী ২০টি দলকে চারটি গ্রুপে ভাগ করে প্রথমে হবে গ্রুপপর্বের খেলা। প্রতি গ্রুপে ৫টি করে দল থাকছে। গ্রুপপর্বে প্রত্যেক দল খেলবে ৪টি করে ম্যাচ। সেখান থেকে গ্রুপের শীর্ষ দুই দল যাবে সুপার এইট পর্বে। এই পর্ব থেকে বিশ্বকাপ পুরোপুরি ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে। সুপার এইটেও চারটি করে দল নিয়ে দু’টো আলাদা গ্রুপ করা হবে।

পুরো টুর্নামেন্টে ম্যাচ জয়ের জন্য থাকছে ২ পয়েন্ট করে, ফলাফল না হলে ১ পয়েন্ট এবং হেরে গেলে কোনো পয়েন্ট যোগ হবে না। টি-টোয়েন্টিতে ম্যাচ টাইয়ের কোনো সুযোগ নেই, এরকম হলে সুপার ওভারে নিষ্পত্তি হবে ম্যাচ। সুপার ওভারেও ড্র হলে, খেলার ফল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সুপার ওভার চলবে।

রিজার্ভ ডে: এবারের বিশ্বকাপে প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, শুধুমাত্র প্রথম সেমিফাইনাল ও ফাইনালের জন্য একদিন করে রিজার্ভ ডে বরাদ্দ আছে। আর দ্বিতীয় সেমিফাইনালের (২৭ জুন) জন্য অতিরিক্ত ২৫০ মিনিট রাখা হয়েছে। দ্বিতীয় সেমিফাইনালেও যদি রিজার্ভ ডে রাখা হতো, তাহলে সেটি গড়াবে ২৮ জুন রাত ৮টা ৩০ মিনিটে। রিজার্ভ ডে-তে গড়ালে এই ম্যাচে যে দল জিতবে, তাদের ২৯ তারিখ ব্রিজটাউনে পৌঁছেই ফাইনালে মাঠে নেমে পড়তে হবে। কিন্তু আইসিসি চাচ্ছে ২৮ জুন ট্রাভেল ডে হিসেবে চিহ্নিত হোক এবং ২৯ জুন ফাইনাল আয়োজিত হোক।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সাকিবের মুখে রোহিতের প্রশংসা

Published

on

লোকসান

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস গড়ে মাঠে নামতে যাচ্ছেন রোহিত শর্মা ও সাকিব আল হাসান। এ নিয়ে রেকর্ড সর্বোচ্চ নয়টি আসরেই ভারত-বাংলাদেশের এই দুই তারকা খেলতে যাচ্ছেন। সংক্ষিপ্ত ফরম্যাটের সর্বোচ্চ আসরে ম্যাচ খেলার বিচারে অবশ্য এগিয়ে আছেন রোহিত। বিশ্বকাপে তিনি সর্বাধিক ৩৯ এবং দুইয়ে থাকা সাকিব খেলেছেন ৩৬ ম্যাচ। আগামীকাল দুজন বিশ্বকাপের ওয়ার্মআপ ম্যাচে মুখোমুখি হবেন। তার আগে রোহিতকে প্রশংসায় ভাসালেন সাবেক টাইগার অধিনায়ক।

খেলার মাঠে বাংলাদেশ-ভারতের দ্বৈরথ বেশ উষ্ণ। ভারত-পাকিস্তানের চিরপ্রতিদ্বন্দ্বিতা সাম্প্রতিক সময়ে সেভাবে না জমলেও, বাংলাদেশ-ভারতের লড়াই মানেই অন্য রকমের উত্তেজনা দেখা যায়। যদিও মাঠে এমন দ্বৈরথের ছিটেফোঁটাও ওঠে আসলো না সাকিব আল হাসানের কথায়। ভারতীয় চ্যানেল স্টার স্পোর্টসকে দেওয়া এক মন্তব্যে উল্টো তিনি রোহিতকে নিয়ে প্রশংসা করেছেন।

ভারতীয় অধিনায়ক রোহিতকে নিয়ে সাকিব বলেন, গত কয়েক বছরে রোহিত যেভাবে ভারতকে নেতৃত্ব দিয়েছে, দুর্দান্ত। ক্যাপ্টেন হিসেবে ওর রেকর্ড অসাধারণ। নেতা হিসেবে দলের প্রত্যেকে তাকে সম্মান করে। শুধু ক্যাপ্টেন হিসেবেই নয়, বরং ব্যাটসম্যান রোহিত সম্পর্কেও শ্রদ্ধাশীল সাকিব, ও (রোহিত) এমন একজন ক্রিকেটার, যে একহাতে প্রতিপক্ষের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিতে পারেন।

একদিন পর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে ভারত-বাংলাদেশ ভিন্ন দুটি গ্রুপে পড়েছে। শুরুর আগেই সাকিব ও রোহিত একে অপরের মুখোমুখি হবেন আগামীকাল (শনিবার)। পাঁচ মাসে নির্মিত নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে রাত ৯টায় নামবে ভারত ও বাংলাদেশ। ম্যাচটিতে ভারতে নেতৃত্বও দেওয়ার কথা রোহিতের। সাকিব অধিনায়ক না থাকলেও, অভিজ্ঞতা ও ব্যক্তিগত পারফরম্যান্সে টাইগারদের সম্মুখভাবে থাকবেন।

উল্লেখ্য, সাকিব বিশ্বের প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০টি উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করতে পারেন। এজন্য দরকার মোটে ৩টি উইকেট। সাকিব এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি ৪৭টি উইকেট নিয়েছেন। তার পরের অবস্থানে থাকা বাকি চার বোলারই ইতোমধ্যে ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। শহীদ আফ্রিদি (৩৯), লাসিথ মালিঙ্গা (৩৮), সাঈদ আজমল (৩৬) ও সমান ৩৫ উইকেট অজন্তা মেন্ডিস ও উমর গুলের।

২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে বিশ্বকাপ। এবারের বিশ্বকাপে গ্রুপ অব ডেথখ্যাত ‘ডি’-তে পড়েছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। এ ছাড়া দুই প্রতিদ্বন্দ্বী দেশ ভারত পাকিস্তান পড়েছে একই গ্রুপ ‘এ’। গ্রুপটিতে তাদের বাকি তিন সঙ্গী আয়ারল্যান্ড, স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ আগামীকাল

Published

on

লোকসান

বৈরি আবহাওয়ার কারণে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচটি মাঠে গড়ায়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিতীয় ও শেষ অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আগামীকাল (শনিবার) নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে টিম টাইগার্স। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের আগে তিন ম্যাচের সিরিজে যুক্তরাষ্ট্রের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। সিরিজ হারের লজ্জায় স্বাভাবিকভাবে বাংলাদেশের আত্মবিশ্বাসে চিড় ধরে। প্রথম প্রস্তুতি ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিতে আত্মবিশ্বাস ফিরে পেতে মরিয়া ছিল টাইগাররা। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে মাঠে নামার সুযোগ পায়নি তারা।

তবে যুক্তরাষ্ট্রের কাছে দলের লজ্জাজনক হারের কারণে উদ্বিগ্ন নন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তার মতে, আসন্ন বিশ্বকাপে ভালো করার সুযোগ আছে বাংলাদেশের। টুর্নামেন্টের দুই আয়োজক দেশ যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ঘরের কন্ডিশনের মতই সুবিধা পাবে টাইগাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ধারাবাহিক ভিডিও সিরিজ ‘দ্য গ্রিন রেড স্টোরি’তে সাকিব বলেন, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে আমরা আগেও খেলেছি। এর আগে ফ্লোরিডায় যখন খেলেছি, ভালো করেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজে আমরা সব সময়ই সুবিধা পাই। কারণ উইকেট অনেকটা আমাদের মতোই হয়ে থাকে। আমি আশা করছি, দুই জায়গাতেই আমরা সুবিধা পাবো।

এদিকে, দলের সেরা তারকা বিরাট কোহলিকে ছাড়াই নিজেদের একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে পারে ভারত। টুর্নামেন্টের আগে সতেজ থাকতে প্রস্তুতি ম্যাচে বিশ্রামে থাকতে পারেন কোহলি।

প্রায় দুই মাসের আইপিএল শেষে বিশ্বকাপের মঞ্চে পা দিয়েছে ভারত। একমাত্র প্রস্তুতি ম্যাচ দিয়ে বিশ্বকাপের জন্য নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে রোহিত শর্মার দল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

সাকিব খেলতে চান আরও একটি বিশ্বকাপ

Published

on

লোকসান

২০০৭ সালে সাউথ আফ্রিকার মাটিতে টি-টুয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু হয়েছিল। এরপর পেরিয়ে গেছে ১৭ বছর। মাঝে গড়িয়েছে আরও সাতটি বিশ্বকাপ। প্রতিটিতেই নিজ দেশের হয়ে খেলেছেন সাকিব আল হাসান। এবার যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গড়াবে টুর্নামেন্টের নবম আসর। এবারও খেলবেন মি. অলরাউন্ডার। শুধু তাই নয়, আরও একটি বিশ্বকাপ খেলতে চান ৩৭ বর্ষী ক্রিকেটার।

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে ক্রিকেটারদের ধারাবাহিক সাক্ষাৎকার প্রকাশ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের সঙ্গে থাকা কোচ এবং খেলোয়াড়রা জানাচ্ছেন ভাবনা। শুক্রবার বোর্ড প্রকাশিত ‘দ্য গ্রিন রেড স্টোরি’তে কথা বলেছেন সাকিব।

২০০৬ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। ভারতের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে শুধুমাত্র বাঁহাতি এই অলরাউন্ডারেরই সবগুলো টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা রয়েছে।

‘যখন শুরু করেছি ক্রিকেট খেলাটা, এরপর থেকে যে এতদিন খেলতে পারব এটি একটি ভালো লাগার বিষয়। আর দ্বিতীয়ত প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এখন পর্যন্ত যতগুলো বিশ্বকাপ হলো সবগুলোতে অংশগ্রহণ করতে পেরেছি। আমার জন্য অবশ্যই গর্বের একটি বিষয়। একই সময়ে যেহেতু দেশের প্রতিনিধিত্ব করছি, অনেক ভালো লাগার একটা জায়গা আছে।’

‘আমি এবং রোহিত শর্মাই হয়তো মাত্র দুজন খেলোয়াড় যারা সবগুলো টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলেছে। আশা করব, আরও একটি বিশ্বকাপ যেন খেলতে পারি। তার আগে এই বিশ্বকাপে পারফরম্যান্সটা যেন ভালো থাকে। বাংলাদেশ যেন অন্যান্য যেকোনো টি-টুয়েন্টি বিশ্বকাপের চেয়ে ভালো ফল করে আসতে পারে।’

বিশ্বকাপে গ্রুপ ‘ডি’-তে বাংলাদেশের চার প্রতিদ্বন্দ্বী- সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডস। গ্রুপপর্বে নিজেদের প্রথম দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলে পরের দুটি সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লোকসান লোকসান
পুঁজিবাজার12 mins ago

লোকসান থেকে মুনাফায় হামি ইন্ডাস্ট্রিজ

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি।...

লোকসান লোকসান
পুঁজিবাজার13 hours ago

১৯ কার্যদিবসে সাড়ে ১৫ হাজার বিও একাউন্ট থেকে সম্পূর্ণ শেয়ার বিক্রি

গত মে মাসজুড়ে মাত্র ১৯ কার্যদিবসে শেয়ারবাজারের প্রায় সাড়ে ১৫ হাজার বিনিয়োগকারী তাদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে থাকা সব শেয়ার...

লোকসান লোকসান
পুঁজিবাজার15 hours ago

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চায় ইউআরও এগ্রোভেট

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চায় ইউআরও এগ্রোভেট লিমিটেড। কোম্পানিটি পুঁজিবাজারের স্বল্প মূলধনি কোম্পানিগুলোর প্লাটফর্ম এসএমইতে ইনিশিয়াল কোয়ালিফাই ইনভেস্টর অফারের...

লোকসান লোকসান
পুঁজিবাজার16 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের এজিএম সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংকের ৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন হয়েছে। সভায় কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ২০২৩ সমাপ্ত বছরের...

লোকসান লোকসান
পুঁজিবাজার16 hours ago

প্রাইম ব্যাংকের এজিএমে নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে...

সূচক সূচক
পুঁজিবাজার17 hours ago

খাতভিত্তিক লেনদেনের শীর্ষে ফার্মা খাত

বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খাতভিত্তিক লেনদেনের শীর্ষে রয়েছে ফার্মা ও...

লোকসান লোকসান
পুঁজিবাজার17 hours ago

লোকসানে ১৮ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৮ খাতে। দর কমায় এই...

লোকসান লোকসান
পুঁজিবাজার18 hours ago

শিগগিরই পাবলিক ইস্যু রুলস সংশোধনী চূড়ান্ত করবে বিএসইসি

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রুলস ২০১৫’ শিগগিরই সংশোধনী চূড়ান্ত করা হবে বলে জানিয়েছে বিএসইসি। এ বিষয়ে গত...

লোকসান লোকসান
পুঁজিবাজার21 hours ago

ডিএসইতে পিই রেশিও কমেছে

বিদায়ী সপ্তাহে (২৬ থেকে ৩০ মে) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে।...

লোকসান লোকসান
পুঁজিবাজার21 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে পাইওনিয়ার ইন্স্যুরেন্স

বিদায়ী সপ্তাহে (২৬ মে-৩০ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯০ কোম্পানির মধ্যে ২৪৮টির শেয়ারদর কমেছে।...

লোকসান লোকসান
পুঁজিবাজার22 hours ago

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৬ শতাংশ

বিদায়ী সপ্তাহে (২৬মে-৩০ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯০ কোম্পানির মধ্যে ১১৫টির শেয়ার ও ইউনিট...

লোকসান লোকসান
পুঁজিবাজার23 hours ago

সাপ্তাহিক লেনদেনে ‘এ’ ক্যাটাগরির আধিপত্য

বিদায়ী সপ্তাহে (২৬ মে-৩০ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯০ কোম্পানির শেয়ার কেনাবেচা হয়েছে। তাতে সপ্তাহ শেষে...

লোকসান লোকসান
পুঁজিবাজার2 days ago

শেয়ারবাজারে লেনদেন কমেছে ২৪ শতাংশ

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (২৬ মে থেকে ৩০ মে) গড় লেনদেন ২৪ শতাংশের বেশি কমেছে।...

লোকসান লোকসান
পুঁজিবাজার2 days ago

পুঁজিবাজারে মে মাসেই সূচক কমেছে ৩৩৩ পয়েন্ট

চলতি বছরের শুরুতে দেশের পুঁজিবাজারে সূচক ও লেনদেনের ঊর্ধ্বমুখিতা দেখা দিলেও পর্যায়ক্রমে দরপতনের হার পরিলক্ষিত হয়েছে। চলতি মে মাসের ২০...

লোকসান লোকসান
পুঁজিবাজার2 days ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের কুপন রেট ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য কুপন রেট বা সুদহার ঘোষণা করা হয়েছে। আগামী অর্ধবছরের জন্য ব্যাংকটি...

লোকসান লোকসান
পুঁজিবাজার2 days ago

রূপালী ব্যাংকের আয় বেড়েছে ৪৬ শতাংশ

গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪- মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ব্যাংক পিএলসি।...

লোকসান লোকসান
পুঁজিবাজার3 days ago

সিটি ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি।...

লোকসান লোকসান
পুঁজিবাজার3 days ago

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির সংখ্যা খুব কম: শেখ শামসুদ্দিন

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেছেন, যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে তালিকাভুক্ত লক্ষ লক্ষ...

লোকসান লোকসান
পুঁজিবাজার3 days ago

ব্র্যাক ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্র্যাক ব্যাংক পিএলসি।...

লোকসান লোকসান
পুঁজিবাজার3 days ago

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে সিএসইর শুভেচ্ছা

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নবনিযুক্ত সচিব মোঃ আব্দুর রহমান খানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)। বৃহস্পতিবার...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লোকসান
খেলাধুলা8 seconds ago

শরিফুলের হাতে ছয় সেলাই, প্রথম ম্যাচে অনিশ্চিত

লোকসান
পুঁজিবাজার12 mins ago

লোকসান থেকে মুনাফায় হামি ইন্ডাস্ট্রিজ

লোকসান
আবহাওয়া21 mins ago

যেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

লোকসান
অর্থনীতি21 mins ago

টিসিবির জুন মাসের পণ্য বিক্রি শুরু

লোকসান
জাতীয়32 mins ago

সৌদি পৌঁছেছেন ৫৫ হাজার ১১৬ হজযাত্রী

লোকসান
শিল্প-বাণিজ্য33 mins ago

বিজিএপিএমইএর নতুন সভাপতি শাহরিয়ার

লোকসান
জাতীয়40 mins ago

ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

লোকসান
রাজধানী52 mins ago

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ রোববার

লোকসান
আন্তর্জাতিক10 hours ago

ফের এশিয়ার শীর্ষ ধনী হলেন গৌতম আদানি

লোকসান
গণমাধ্যম11 hours ago

সাংবাদিক ও গুণীজনদের পুরস্কার দিলো ডিজিটাল মিডিয়া ফোরাম

লোকসান
জাতীয়11 hours ago

মালয়েশিয়াসহ ১০ দেশে এনআইডি সেবা দেবে ইসি

লোকসান
রাজনীতি11 hours ago

আ. লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উপলক্ষ্যে ১০ দফা কর্মসূচি

লোকসান
জাতীয়12 hours ago

বাংলাদেশে ভূমিকম্প নিয়ে দুঃসংবাদ

লোকসান
জাতীয়12 hours ago

রোহিঙ্গা সংকট সমাধানে সমন্বিত প্রচেষ্টা নেওয়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

লোকসান
আন্তর্জাতিক12 hours ago

দক্ষ কর্মীদের জন্য অপরচুনিটি কার্ড চালু করলো জার্মানি

লোকসান
পুঁজিবাজার13 hours ago

১৯ কার্যদিবসে সাড়ে ১৫ হাজার বিও একাউন্ট থেকে সম্পূর্ণ শেয়ার বিক্রি

লোকসান
খেলাধুলা13 hours ago

ভোরে পর্দা উঠছে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের

লোকসান
শিল্প-বাণিজ্য14 hours ago

পোশাক খাতের অর্জন কাজে লাগিয়ে ব্র্যান্ডিংয়ে জোর দেওয়ার তাগিদ

লোকসান
আবহাওয়া14 hours ago

রাত ৯টার পর ১১ জেলায় কালবৈশাখীর সম্ভাবনা

লোকসান
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 hours ago

ইবির খালেদা জিয়া হল ডিবেটিং সোসাইটির সভাপতি ইরানী, সম্পাদক বিথী

লোকসান
কর্পোরেট সংবাদ14 hours ago

ব্যাংকিং খাতে গ্রাহক সচেতনতা সপ্তাহ উদ্বোধন

লোকসান
পুঁজিবাজার15 hours ago

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে চায় ইউআরও এগ্রোভেট

লোকসান
জাতীয়15 hours ago

ভূমিকম্প সহনীয় নগরায়নে সবাইকে কাজ করতে হবে: গণপূর্তমন্ত্রী

লোকসান
জাতীয়16 hours ago

চাল ৩০ ও ১০০ টাকায় সয়াবিন তেল বি‌ক্রি করবে টিসিবি

লোকসান
পুঁজিবাজার16 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের এজিএম সম্পন্ন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০