Connect with us

জাতীয়

নওগাঁ-২ আসনে স্থগিত হওয়া ভোটের তারিখ ঘোষণা

Published

on

লেনদেনে

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের সাধারণ নির্বাচন আগামী ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সোমবার (৮ জানুয়ারি) নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৮ জানুয়ারি, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৯ থেকে ২৩ জানুয়ারি। আপিল নিষ্পত্তি ২৪ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জানুয়ারি ২৫ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ২৬ জানুয়ারি। আর ভোটগ্রহণ হবে ১২ ফেব্রুয়ারি।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নওগাঁ-২ আসনের বৈধভাবে মনোনীত প্রার্থী জনাব মো. আমিনুল হকের মৃত্যুজনিত কারণে স্থগিত গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১৭ অনুচ্ছেদের (২) দফার বিধান অনুসারে নির্বাচন কমিশন গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১১ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতা বলে উল্লিখিত নির্বাচনি এলাকা হইতে ১ (এক) জন সংসদ সদস্য নির্বাচনের জন্য সংশ্লিষ্ট ভোটারগণকে আহবান জানাচ্ছে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৯ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এদিকে স্থগিত হওয়া ময়মনসিংহ-৩ আসনের এক কেন্দ্রের ভোটগ্রহণ আগামী ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এ আসনের একটি কেন্দ্রে ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়ে এগিয়ে আছেন একজন, নিকটতম আরেকজন প্রতিদ্বন্দ্বী ৫২ হাজার ২১১ ভোট পান। স্থগিত কেন্দ্রে ভোট রয়েছে ৩ হাজার ৯৩২টি। ভোটের ব্যবধান ৯৮৫ জন। তাই নির্বাচন হবে ওই কেন্দ্রে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

দেশে ১০ শিশুর মধ্যে ৯ জনই সহিংসতার শিকার: ইউনিসেফ

Published

on

লেনদেনে

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ জানিয়েছে, বাংলাদেশে এক থেকে ১৪ বছর বয়সী প্রতি ১০ শিশুর মধ্যে নয়জন প্রতি মাসে সহিংসতার শিকার হয়।

বৃহস্পতিবার (১৩ জুন) সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সম্প্রতি বিশ্বে প্রথমবারের মতো উদযাপিত আন্তর্জাতিক খেলাধুলা দিবসে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

ইউনিসেফ আরও জানায়, বিশ্বব্যাপী পাঁচ বছর বয়স পর্যন্ত ৪০ কোটি শিশুর মধ্যে দেখা গেছে- প্রতি ১০টি শিশুর ছয়জনই বাসায় নিয়মিত শারীরিক আঘাত সহ্য করে। তাদের মধ্যে প্রায় ৩৩ কোটি শিশুকে শারীরিকভাবে শাস্তি দেয়া হয়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় প্রায় তিন কোটি টাকার টোল আদায়

Published

on

লেনদেনে

ঈদের ছুটিতে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের সংখ্যা বেড়েই চলেছে। এর ফলে বঙ্গবন্ধু সেতুতে বেড়েছে টোল আদায়ের হার। গত ২৪ ঘণ্টায় সেতুতে টোল আদায় হয়েছে প্রায় তিন কোটি টাকা।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছন।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩০ হাজার ৮৩৪টি যানবাহন পারাপার হয়েছে। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৮৮ লাখ ৭২ হাজার ৯৫০ টাকা। এর মধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১৫ হাজার ৭২০টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৪০ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। আর সিরাজগঞ্জে সেতুর পশ্চিম অংশে ১৫ হাজার ১১৪টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৪২ লাখ ৪৬ হাজার টাকা।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদকে সামনে রেখে যানবাহন পারাপারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সেতু পারাপারে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেলক্ষ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

মহাসড়কে ফিটনেসবিহীন যান চালালেই ব্যবস্থা: আইজিপি

Published

on

লেনদেনে

এবারের ঈদযাত্রায় কোনোভাবেই মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল করবে না। চলবে না নছিমন করিমন ভটভটিও। যারা চালানোর চেষ্টা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে গাবতলীর কোরবানির পশুর হাট ও বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় একথা বলেন তিনি।

আইজিপি বলেন, বরাবরের মতো এবারও আমরা ঈদ উপলক্ষ্যে পশুর হাট, রেল, সড়ক ও নৌপথে ঈদযাত্রার নিরাপত্তা নিশ্চিতে সবকিছু মিলিয়ে ব্যবস্থা নিয়েছি।

কোরবানির ঈদের চ্যালেঞ্জ উল্লেখ করে আইজিপি বলেন, রোজার ঈদে একমুখী চাপ থাকে। কিন্তু কোরবানির ঈদে সাধারণত যেটা ঘটে সেটা হচ্ছে, ঘরমুখো মানুষের চাপ সড়কে যেমন থাকে তেমনি, পশুবাহী ট্রাক-পিকআপও চলাচল করে। অর্থাৎ মানুষ বাড়ি যায়, গরু আসে। সড়কে দ্বিমুখী চাপ মোকাবিলা করতে হয়। পুরো বিষয় বিবেচনায় রেখে আমরা ট্রাফিক ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও সঠিক রাখার জন্য পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, কোরবানির পশুবাহী গাড়ি যাতে যথাযথভাবে নিরাপদে চলাচল করতে পারে, ঢাকাসহ সারা দেশে সে বিষয়ে ব্যবস্থা করা হয়েছে। সড়কে হাইওয়ে পুলিশ ব্যাপক নজরদারি করছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

‘শরিয়াহ’ ব্যাংকে এক মাসে আমানতের চেয়ে বিনিয়োগ ৯ গুণ

Published

on

লেনদেনে

দেশের পূর্ণাঙ্গ ইসলামি ধারার ব্যাংকগুলোতে গত মার্চ মাসে যে পরিমাণ আমানত এসেছে, তার চেয়ে সাড়ে ৯ গুণ বেশি ঋণ বিতরণ বা বিনিয়োগ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক প্রকাশিত প্রতিবেদনে আমানত ও ঋণের এ চিত্র পাওয়া গেছে।

ইসলামি ধারার ব্যাংকগুলো নিয়ে বাংলাদেশ ব্যাংকের মাসভিত্তিক প্রতিবেদনে বলা হয়েছে, গত মার্চে এসব ব্যাংকে আমানত বেড়েছে ৪৪৯ কোটি টাকা। এর বিপরীতে বিনিয়োগ বা ঋণ বেড়েছে ৪ হাজার ৩০২ কোটি টাকা। গত ফেব্রুয়ারি মাসে ইসলামি ধারার ব্যাংকগুলোয় আমানত ছিল ৩ লাখ ৮০ হাজার ৬৬ কোটি টাকা, যা মার্চে বেড়ে হয় ৩ লাখ ৮০ হাজার ৫১৫ কোটি টাকা। ফেব্রুয়ারিতে এসব ব্যাংকের বিতরণ করা ঋণের পরিমাণ ছিল ৪ লাখ ৫৫ হাজার ৫২৫ কোটি টাকা, মার্চে যা বেড়ে হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ৮২৭ কোটি টাকা।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, দেশে বর্তমানে পূর্ণাঙ্গ শরিয়াহভিত্তিক বা ইসলামি ধারার ব্যাংক রয়েছে ১০টি। এগুলো হলো ইসলামী ব্যাংক বাংলাদেশ, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল), ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, গ্লোবাল ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, এক্সিম ব্যাংক, শাহ্জালাল ইসলামী ব্যাংক, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক।

আমানতের চেয়ে ঋণের প্রবৃদ্ধির বেশি হওয়ার কারণ জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জানান, তারল্যসংকটে পড়া ইসলামি ধারার কয়েকটি ব্যাংক আমানতের পাশাপাশি মূলধন, নিরাপত্তা সঞ্চিতি ও বাংলাদেশ ব্যাংক থেকে ধার নেওয়া অর্থ বিনিয়োগ করছে। ফলে আমানতের চেয়ে ঋণ বেশি বেড়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী, প্রচলিত ধারার ব্যাংকগুলোর ইসলামি শাখা ও উইন্ডোর বিপরীতে গত মার্চে আমানত কমেছে ৪৪৯ কোটি টাকা। একই মাসে এসব শাখা ও উইন্ডোর বিতরণ করা ঋণ বা বিনিয়োগ কমেছে ৮৪ কোটি টাকা।

সব মিলিয়ে ফেব্রুয়ারি শেষে ইসলামি ধারার ব্যাংক এবং প্রচলিত ধারার ব্যাংকের ইসলামি শাখা ও উইন্ডো মিলিয়ে আমানতের পরিমাণ ছিল ৪ লাখ ১৮ হাজার ৯১৪ কোটি টাকা। মার্চে তা বেড়ে হয়েছে ৪ লাখ ১৯ হাজার ২৯৯ কোটি টাকা। অন্যদিকে ঋণ বা বিনিয়োগ ৪ লাখ ৮৮ হাজার ৯০১ কোটি থেকে বেড়ে হয়েছে ৪ লাখ ৯৩ হাজার ৫৭৮ কোটি টাকা।

প্রতিবেদন অনুযায়ী, গত ফেব্রুয়ারিতে ব্যাংক খাতের মোট আমানতের ২৩ দশমিক ৬১ শতাংশ ছিল ইসলামি ব্যাংকগুলোয়, যা মার্চে কমে হয়েছে ২৩ দশমিক ৪৪ শতাংশ। ফেব্রুয়ারিতে ব্যাংক খাতের ঋণের ২৪ দশমিক ৯৭ শতাংশ ছিল ইসলামি ব্যাংকগুলোয়, যা মার্চে ছিল ২৪ দশমিক ৮৬ শতাংশ।

মার্চে ইসলামি ব্যাংকগুলোর শাখা বেড়ে দাঁড়ায় ১ হাজার ৬৭৪টি। এর মধ্যে ইসলামী ব্যাংকের ৩৯৪টি, আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংকের ২১৯টি, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ২০৫টি, এসআইবিএলের ১৭৯টি, এক্সিম ব্যাংকের ১৫১টি, শাহ্‌জালাল ব্যাংকের ১৪০টি, স্ট্যান্ডার্ড ব্যাংকের ১৩৮টি, ইউনিয়ন ব্যাংকের ১১৪টি, গ্লোবাল ইসলামী ব্যাংকের ১০১টি ও আইসিবি ইসলামিক ব্যাংকের ৩৩টি শাখা আছে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে চালু হচ্ছে যাত্রীবাহী ফেরি

Published

on

লেনদেনে

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে ফেরি সার্ভিস চালু করা হচ্ছে। এতে দুই দেশের মাঝে সম্পর্ক আরও একধাপ এগোচ্ছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের মধ্যে সম্প্রতি আলোচনা হয়েছে। এ সময় দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) নিয়েও আলোচনা হয়েছে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যম দ্য ডেইলি মিররের এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এ নিয়ে একটি পোস্ট দেন।

পোস্টে প্রেসিডেন্ট বিক্রমাসিংহে বলেন, বৈঠকে দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি এবং সম্ভাব্য যাত্রীবাহী ফেরি পরিষেবা চালুর বিষয়ে আমারা কথা বলেছি। বাংলাদেশের কৃষি পদ্ধতি জানতে শ্রীলঙ্কা থেকে কৃষি বিশেষজ্ঞ দল পাঠানোর বিষয়ে আমি প্রতিশ্রুতিবদ্ধ।

দ্য ডেইলি মিরর জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানের ফাঁকে নয়াদিল্লিতে শেখ হাসিনা ও রনিল বিক্রমাসিংহের মধ্যে এ বৈঠক হয়।

অনেক আগে থেকেই ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ফেরি চলাচল ছিল। এ রুটে ১৯৮২ সাল পর্যন্ত দ্য ইন্দো-সিলন এক্সপ্রেস ফেরি যাত্রী পারাপার করত। পরে তা শ্রীলঙ্কায় গৃহযুদ্ধের কারণে বন্ধ হয়ে যায়। প্রায় চার দশক পর আবার তা চালু হয়। গত বছর অক্টোবর থেকে তামিলনাড়ুর নাগাপট্টিনাম ও শ্রীলঙ্কার কানকেসান্তুরাইয়ে এ ফেরি চলাচল শুরু করে। তবে তা বাংলাদেশে চালু হলে দুই দেশের মধ্যে পর্যটন ও ভ্রমণ বাড়বে বলে আশা করা হচ্ছে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট এক্সে করা তার পোস্টে আরও বলেন, তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমাকে বঙ্গোপসাগরীয় অঞ্চলের সাত-দেশীয় জোট বিমসটেকের শীর্ষ সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন। তবে নির্বাচনের কারণে প্রধানমন্ত্রী দীনেশ গুনাবর্ধনে ও পররাষ্ট্রমন্ত্রী আলী সাবরি আমার প্রতিনিধিত্ব করবেন। বৈঠকে তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) শ্রীলঙ্কার অর্থনৈতিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন। নির্বাচনের পরে আমিও বাংলাদেশ সফরের আশ্বাস দিয়েছি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার47 mins ago

ঈদের পর লেনদেনে ফিরবে দুই কোম্পানি

রেকর্ড ডেট সংক্রান্ত কারণে বন্ধ থাকার পর ঈদের ছুটি শেষে প্রথম কার্যদিবস আগামী ১৯ জুন লেনদেনে ফিরবে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার60 mins ago

১৯ জুন স্পট মার্কেটে যাচ্ছে বেক্সিমকোর গ্রিন সুকুক

রেকর্ড ডেটের আগে আগামী ১৯ জুন স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকোর গ্রিন সুকুক আল-ইস্তানা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার1 hour ago

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালক হিসাবে হেলাল চৌধুরীর যোগদান

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে যোগদান করেছেন মো. হেলাল চৌধুরী। বুধবার(১২ জুন) অনুষ্ঠিত...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার2 hours ago

প্রাইম ব্যাংকের মনোনীত পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির মনোনীত পরিচালক শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার2 hours ago

ইউনিয়ন ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি ইউনিয়ন ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার3 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড গত ৩১ মার্চ,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার3 hours ago

বন্ড ইস্যুর মাধ্যমে ৬০০ কোটি টাকা তুলবে আইএফআইসি ব্যাংক

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসি জিরো-কুপন বন্ড ইস্যু করবে। ব্যাসেল ৩ এর গাইডলাইন অনুসারে টায়ার টু মূলধন বাড়ানোর...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার4 hours ago

লোকসান বেড়েছে খান ব্রাদার্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২৪-মার্চ’২৪) অনিরীক্ষিত...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার13 hours ago

ক্যাপিটাল গেইনে কর আরোপ প্রস্তাব থাকছেনা চূড়ান্ত বাজেটে

বর্তমান পুঁজিবাজার পরিস্থিতি ও বিনিয়োগকারীদের স্বার্থের কথা চিন্তা করে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে শেয়ারবাজারে বিনিয়োগের ক্যাপিটাল গেইনের (মূলধনি মুনাফা) ওপর...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার16 hours ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো বাংলাদেশ ফাইন্যান্স

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড। আলোচ্য বছরের জন্য...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার18 hours ago

শেয়ারবাজারে আসতে চায় জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

শেয়ারবাজারে তালিকাভুক্ত হতে চায় দেশের চতুর্থ প্রজন্মের বিমা প্রতিষ্ঠান জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে কোম্পানিটি পুঁজিবাজার...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার19 hours ago

এবি ব্যাংকের বোনাস লভ্যাংশ অনুমোদন

সমাপ্ত ২০২৩ হিসাববছরের জন্য ঘোষিত ২ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পিএলসি। বুধবার (১২ জুন) রাজধানীর...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার21 hours ago

ব্লকে ৫০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪৫টি কোম্পানির মোট ৫০কোটি ৩৮ লাখ ৭৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার21 hours ago

লিন্ডে বিডির পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত লিন্ডে বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা আগামী ১৯ জুন বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার22 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে জিপিএইচ ইস্পাত

পুঁজিবাজারে তালিকাভুক্ত জিপিএইচ ইস্পাত লিমিটেড গত ৩০ জুন,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার22 hours ago

শেয়ারদর কমার কারণ জানে না আইডিএলসি ফাইন্যান্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইডিএলসি ফাইন্যান্সের শেয়ারদর অস্বাভাবিকভাবে পতনের কারণ জানে না বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে কোম্পানিটি। ডিএসই সূত্রে...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার22 hours ago

গ্লোবাল ইসলামী ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল ইসলামী ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে আলফা...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার22 hours ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৬৬টির দর কমেছে। সবচেয়ে বেশি দর কমেছে...

লেনদেনে লেনদেনে
পুঁজিবাজার22 hours ago

দরবৃদ্ধির শীর্ষে সমতা লেদার

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ কোম্পানির মধ্যে ৬১টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লেনদেনে
জাতীয়5 mins ago

দেশে ১০ শিশুর মধ্যে ৯ জনই সহিংসতার শিকার: ইউনিসেফ

লেনদেনে
অর্থনীতি7 mins ago

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় প্রায় তিন কোটি টাকার টোল আদায়

লেনদেনে
টেলিকম ও প্রযুক্তি43 mins ago

শতকোটি টাকা ব্যয়ে বুয়েটে হবে ন্যানো ল্যাব: পলক

লেনদেনে
পুঁজিবাজার47 mins ago

ঈদের পর লেনদেনে ফিরবে দুই কোম্পানি

লেনদেনে
জাতীয়58 mins ago

মহাসড়কে ফিটনেসবিহীন যান চালালেই ব্যবস্থা: আইজিপি

লেনদেনে
পুঁজিবাজার60 mins ago

১৯ জুন স্পট মার্কেটে যাচ্ছে বেক্সিমকোর গ্রিন সুকুক

লেনদেনে
পুঁজিবাজার1 hour ago

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

লেনদেনে
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালক হিসাবে হেলাল চৌধুরীর যোগদান

লেনদেনে
পুঁজিবাজার2 hours ago

প্রাইম ব্যাংকের মনোনীত পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

লেনদেনে
আন্তর্জাতিক2 hours ago

সৌদিতে হাজিদের জন্য চালু হলো উড়ন্ত ট্যাক্সি

লেনদেনে
পুঁজিবাজার2 hours ago

ইউনিয়ন ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

লেনদেনে
জাতীয়2 hours ago

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে চালু হচ্ছে যাত্রীবাহী ফেরি

লেনদেনে
অর্থনীতি2 hours ago

‘শরিয়াহ’ ব্যাংকে এক মাসে আমানতের চেয়ে বিনিয়োগ ৯ গুণ

লেনদেনে
পুঁজিবাজার3 hours ago

বাংলাদেশ ফাইন্যান্সের প্রথম প্রান্তিক প্রকাশ

লেনদেনে
জাতীয়3 hours ago

এ বছরের পর আর থাকবে না টিকিট কালোবাজারি: র‌্যাব

লেনদেনে
পুঁজিবাজার3 hours ago

বন্ড ইস্যুর মাধ্যমে ৬০০ কোটি টাকা তুলবে আইএফআইসি ব্যাংক

লেনদেনে
লাইফস্টাইল3 hours ago

কুরবানির গোশত জমিয়ে রাখা কি জায়েজ?

লেনদেনে
জাতীয়3 hours ago

ঢাকা ছাড়ছে ঘরমুখো মানুষ

লেনদেনে
ধর্ম ও জীবন3 hours ago

হজের আনুষ্ঠানিকতা শুরু আগামীকাল

লেনদেনে
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদন শেষ আজ

লেনদেনে
পুঁজিবাজার4 hours ago

লোকসান বেড়েছে খান ব্রাদার্সের

লেনদেনে
জাতীয়4 hours ago

কমলাপুরে কমিউটার ট্রেনের টিকিট নিতে দীর্ঘ সারি

লেনদেনে
জাতীয়4 hours ago

সৌদিতে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

লেনদেনে
জাতীয়4 hours ago

ছয় অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

লেনদেনে
জাতীয়4 hours ago

ঈদের আগে সরকারি চাকরিজীবীদের শেষ কর্মদিবস আজ

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
Enable referrer and click cookie to search for afdb9c9b35e0d64d 30bec9eac4504b01 [] 2.7.35