Connect with us

আবহাওয়া

ছুটির দিনেও ঢাকায় মুষলধারে বৃষ্টি

Published

on

বিএসইসি

দেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। সেইসঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টিরও আভাস রয়েছে। এর প্রভাবে কয়েকদিন ধরে রাজধানী ঢাকায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। তাপমাত্রা কমায় কিছুটা স্বস্তি বিরাজ করছে।

শুক্রবার (৪ অক্টোবর) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার জন্য দেয়া পূর্বাভাসে ঢাকাসহ দেশের ১০ জেলার ওপর দিয়ে ঝড়বৃষ্টির কথা জানানো হয়।

ভোর থেকে সূর্যের দেখা মেলেনি। রাজধানীর আকাশজুড়ে ছিল কালো মেঘ। দুপুর ১২টার পর থেকে অস্থায়ী দমকা বাতাস শুরু হয়। অবশেষে পৌনে ১টার দিকে ঝুম বৃষ্টি নামে। থেমে থেমে মেঘের গর্জনও কানে ভেসে আসছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি অব্যাহত রয়েছে।

এদিকে, আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. মো. বজলুর রশিদের সই করা সামুদ্রিক সতর্কবার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্র বন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সেইসঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আবহাওয়া

দুপুরের মধ্যে ঢাকাসহ ১৭ অঞ্চলে ঝড়ের আভাস

Published

on

বিএসইসি

ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের উপর দিয়ে দুপুরের মধ্যে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবারের আবহাওয়ার বিষয়ে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

ঢাকার বায়ু মানের আরও অবনতি!

Published

on

বিএসইসি

বায়ুদূষণ বিশ্ববাসীর জন্য এক বড় সমস্যা। দীর্ঘদিন ধরে বিশ্বের বিভিন্ন শহরগুলোর বায়ুদূষণের মাত্রা ক্রমেই বাড়ছে জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন মানবসৃষ্ট কারণে। অস্বাভাবিকভাবে বায়ুদূষণ বৃদ্ধিতে মানুষসহ বিভিন্ন প্রাণীর মৃত্যুঝুঁকি বেড়েই চলেছে। জনবহুল ঢাকার বাতাসেও বাড়ছে দূষণ।

গতকাল অবনতি ঘটে বায়ুদূষণে বিশ্বের শহরগুলোর মধ্যে রাজধানী ঢাকার অবস্থান ছিল ৮ম। তবে আজ আরও অবনতি ঘটেছে ঢাকার বাতাসের। বুধবার (০২ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে আন্তর্জাতিক বায়ুমান প্রযুক্তি প্রতিষ্ঠান আইকিউএয়ার বায়ুদূষণের তালিকা প্রকাশ করে।

তালিকা অনুযায়ী বায়ুদূষণের শীর্ষে অবস্থান করছে পাকিস্তানের ‘লাহোর’। আর ১৬০ স্কোর নিয়ে বিশ্বের শহরগুলোর মধ্যে রাজধানী ঢাকার অবস্থান ৫ম।

বায়ুদূষণের তালিকায় পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর লাহোরের স্কোর ২০৫। তারপর ১৮১ স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারতের ‘দিল্লি’। ১৬৪ স্কোর নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে উগান্ডার রাজধানী ও বৃহত্তম শহর ‘কাম্পালা’। ১৬০ স্কোর নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ইরাকের ‘বাগদাদ’।

আজ ঢাকার বাতাসে দূষণের মাত্রা ‘অস্বাস্থ্যকর’ অবস্থায় দেখাচ্ছে আইকিউএয়ার প্রদত্ত বায়ুদূষণের তালিকা। গতকাল ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ বলে দেখিয়েছিল তালিকাটি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

বৃষ্টির দিনেও অস্বাস্থ্যকর ঢাকার বাতাস

Published

on

বিএসইসি

জলবায়ু পরিবর্তনসহ নানা কারণে বিশ্বের বিভিন্ন শহরে দিন দিন বাড়ছে বায়ুদূষণ। মেগাসিটি ঢাকার বাতাসেও দিন দিন বাড়ছে দূষণ। মাঝে মাঝে বৃষ্টি হলে শহরটির বায়ুমানে কিছুটা উন্নতি হয়। তবে বৃষ্টিপাত কমতেই ঢাকার বাতাসে ফের বাড়ছে স্বাস্থ্যঝুঁকি।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে আন্তর্জাতিক বায়ুমান প্রযুক্তি প্রতিষ্ঠান আইকিউএয়ারের তথ্যানুযায়ী, ১২৭ স্কোর নিয়ে পঞ্চম অবস্থানে উঠে এসেছে রাজধানী ঢাকা, যা সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত।

একই সময়ে বিশ্বের দূষিত শহরের তালিকায় ২০২ স্কোর নিয়ে শীর্ষে রয়েছে পাকিস্তানের লাহোর শহর। এ ছাড়া ১৭৪ স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারতের দিল্লি শহর, ১৬১ স্কোর নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে উজবেকিস্তানের রাজধানী তাশখন্দ এবং চতুর্থ অবস্থানে থাকা কাজাখস্তানের শহর নুর-সুলতানের স্কোর ১২৮।

একিউআই স্কোর শূন্য থেকে ৫০ ভালো হিসেবে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ মাঝারি হিসেবে গণ্য করা হয়, আর সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। স্কোর ১৫১ থেকে ২০০ হলে তাকে ‘অস্বাস্থ্যকর’ বায়ু বলে মনে করা হয়।

২০১ থেকে ৩০০-এর মধ্যে থাকা একিউআই স্কোরকে ‘খুব অস্বাস্থ্যকর’ বলা হয়। এ অবস্থায় শিশু, প্রবীণ এবং অসুস্থ রোগীদের বাড়ির ভেতরে এবং অন্যদের বাড়ির বাইরের কার্যক্রম সীমাবদ্ধ রাখার পরামর্শ দেয়া হয়ে থাকে। এ ছাড়া ৩০১ থেকে ৪০০-এর মধ্যে থাকা একিউআই ‘ঝুঁকিপূর্ণ’ বলে বিবেচিত হয়, যা নগরের বাসিন্দাদের জন্য গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে।

সাধারণত একিউআই নির্ধারণ করা হয় দূষণের পাঁচটি ধরনকে ভিত্তি করে। যেমন -বস্তুকণা (পিএম১০ ও পিএম২.৫), এনও২, সিও, এসও২ ও ওজোন (ও৩)।

বায়ুদূষণ গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে থাকে। এটা সব বয়সি মানুষের জন্য ক্ষতিকর। তবে শিশু, অসুস্থ ব্যক্তি, প্রবীণ ও অন্তঃসত্ত্বাদের জন্য বায়ুদূষণ খুবই ক্ষতিকর।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

দেশের বিভিন্ন জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

Published

on

বিএসইসি

বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে দেশের ১৩টি অঞ্চলের ওপর দিয়ে বইছে ঝোড়ো হাওয়া। এসব অঞ্চলে রাতের মধ্যে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া রাত ১টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনাসহ সিলেট অঞ্চলের ওপর দিয়ে পূর্ব-দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার অধিদপ্তরের আরেক বার্তায় বলা হয়েছে, শুক্রবার সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, ঢাকা, খুলনাসহ বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আবহাওয়া

চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

Published

on

বিএসইসি

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েচে। এর ফলে দেশের চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ বুধবার আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ মধ্যপ্রদেশ ওডিশা লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগররে প্রবল অবস্থায় রয়েছে।

এর প্রভাবে আগামীকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত সারাদেশের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারেও বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বৃষ্টির প্রবণতা কমতে পারে বলে জানানো হয়েছে।

লঘুচাপের কারণে দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এছাড়া আজ সকাল ৬টা থেকে পরবর্তী ৬০ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, প্রথম ১২ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানে অস্থায়ী দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। কিছু জায়গায় ভারি থেকে অতিভারি বর্ষণও হতে পারে। এই সময়ে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমবে।

পরবর্তী ১২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, একই বিভাগের অধিকাংশ স্থানে আবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু জায়গায় ভারি বর্ষণের আশঙ্কাও রয়েছে এবং এই সময়ে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমার সম্ভাবনা রয়েছে।

শেষ ২৪ ঘণ্টায়ও আট বিভাগের অধিকাংশ স্থানে বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং কোথাও কোথাও অতিভারি বর্ষণ হতে পারে। এই সময়ে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া, বর্ধিত পাঁচ দিনেও বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

এদিকে সাগরে লঘুচাপের প্রভাব পড়েছে রাজধানী ঢাকায়। আজ বুধবার ভোর থেকে গুঁড়ি ‍গুঁড়ি বৃষ্টি নামে রাজধানীতে। এতে ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও অফিসগামী মানুষ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার18 hours ago

বিএসইসি চেয়ারম্যানকে শনিবারের মধ্যে পদত্যাগের আল্টিমেটাম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদকে আগামী শনিবারের...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার18 hours ago

বিএসইসির শীর্ষ পর্যায়ে বড় রদবদল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক থেকে পরিচালক পর্যায়ের কর্মকর্তাদের...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার22 hours ago

ডিএসইর নতুন চেয়ারম্যান মমিনুল ইসলাম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন মমিনুল ইসলাম। তিনি ব্যাংক বহির্ভূত...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার23 hours ago

সামিট গ্রুপের আজিজ খানের ঘনিষ্ঠ বিএসইসি চেয়ারম্যান রাশেদ মাকসুদ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের অর্থনৈতিক খাতে লুটপাট এবং অর্থপাচারের সঙ্গে অভিযুক্ত সামিট গ্রুপের আজিজ খানের সঙ্গে পুঁজিবাজার নিয়ন্ত্রক...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৮ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩১টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার1 day ago

পর্ষদ সভার তারিখ জানালো ডেসকো

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১০...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার1 day ago

বিএসইসি ভবনে তালা লাগালো বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে টানা পতনের প্রতিবাদে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার1 day ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে বিমা খাতের দুই কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত নগদ লভ্যাংশ...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার1 day ago

ন্যাশনাল টি’র সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

বিএসইসি বিএসইসি
পুঁজিবাজার1 day ago

দর বৃদ্ধির শীর্ষে ডমিনেজ স্টিল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

Advertisement
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

বিএসইসি
জাতীয়7 mins ago

বাংলাদেশি শ্রমিকদের নিতে সম্মত মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

বিএসইসি
অন্যান্য27 mins ago

হাসপাতালে ভর্তি গবেষক ফরহাদ মজহার

বিএসইসি
আন্তর্জাতিক2 hours ago

শান্তিতে নোবেল পুরস্কারের জন্য মনোনীত জাতিসংঘের মহাসচিব

বিএসইসি
অর্থনীতি2 hours ago

পাঁচ বছর মেয়াদি ট্রেজারি বন্ড বিক্রির তারিখ ঘোষণা

বিএসইসি
জাতীয়2 hours ago

ঢাকায় পৌঁছেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

বিএসইসি
খেলাধুলা3 hours ago

সাকিবের ঘরের মাঠে খেলা নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

বিএসইসি
ব্যাংক3 hours ago

এক্সিম ব্যাংকে ৪৫০ কোটি টাকার খেলাপি বিনিয়োগ আদায়

বিএসইসি
রাজনীতি3 hours ago

কৃষক লীগ সভাপতি সমীর চন্দ গ্রেফতার

বিএসইসি
আবহাওয়া3 hours ago

ছুটির দিনেও ঢাকায় মুষলধারে বৃষ্টি

বিএসইসি
জাতীয়4 hours ago

ভারত ছাড়ছেন শেখ হাসিনা, যাবেন কোথায়?

বিএসইসি
অর্থনীতি4 hours ago

ভারত থেকে ২২ টন নতুন আলু আমদানি

বিএসইসি
অর্থনীতি5 hours ago

লাগামহীন ডিম, সবজির দামেও অস্বস্তি

বিএসইসি
জাতীয়5 hours ago

প্রথম সফরে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন পররাষ্ট্র সচিব

বিএসইসি
রাজনীতি5 hours ago

কোটা সংস্কারের পক্ষে আমরাও ছিলাম: জয়

বিয়ে করলেন আফগান অধিনায়ক রশিদ খান
খেলাধুলা5 hours ago

বিয়ে করলেন আফগান অধিনায়ক রশিদ খান

বিএসইসি
ধর্ম ও জীবন6 hours ago

ফাতেহা-ই-ইয়াজদাহম ১৫ অক্টোবর

বিএসইসি
জাতীয়6 hours ago

এনবিআরে সাত সদস্যের টাস্কফোর্স গঠন

বিএসইসি
জাতীয়6 hours ago

রাষ্ট্র সংস্কারে আরও ৫ কমিশন গঠন করে প্রজ্ঞাপন জারি

বিএসইসি
সারাদেশ6 hours ago

টাঙ্গাইলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪

বিএসইসি
প্রবাস7 hours ago

আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন বাংলাদেশি প্রবাসী

বিএসইসি
অর্থনীতি7 hours ago

সামিট সিন্ডিকেটের কবজায় দেশের ইন্টারনেট খাত!

বিএসইসি
জাতীয়7 hours ago

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ঢাকায় আসছেন আজ

বিএসইসি
ক্যাম্পাস টু ক্যারিয়ার17 hours ago

ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ক্লাস শুরু ২ নভেম্বর

বিএসইসি
ব্যাংক17 hours ago

ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত

বিএসইসি
কর্পোরেট সংবাদ18 hours ago

সিঙ্গারের পণ্য কিনলে বিকাশে ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১