Connect with us

জাতীয়

যৌথ অভিযানে ২৪৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১১০

Published

on

ম্যারিকো

দেশব্যাপী অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ বাহিনীর চলমান অভিযানে ২৬ দিনে ২৪৩টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। গ্রেফতার হয়েছে ১১০ জনকে। সোমবার (৩০ সেপ্টেম্বর) পুলিম সদর দফতরের মিডিয়া অ্যান্ড পিআরের এআইজি ইনামুল হক সাগর এ তথ্য নিশ্চিত করেছেন।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে রিভলবার ১৩টি, পিস্তল ৬৭টি, রাইফেল ১৪টি, শটগান ৩১টি, পাইপগান ৬টি, শুটারগান ২৪টি, এলজি ২৫টি, বন্দুক ৩৯টি, একে -৪৭ একটি, গ্যাসগান ২টি, এয়ারগান ৫টি, এসবিবিএল ৭টি, এসএমজি ৫টি, টিয়ার গ্যাস লঞ্চার ২টি এবং থ্রি-কোয়াটার ২টি।

উল্লেখ্য, অবৈধ অস্ত্র উদ্ধার চলতি মাসের ৪ সেপ্টেম্বর থেকে যৌথবাহিনী অভিযান শুরু করে।

যৌথ অভিযানে ছিল বাংলাদেশ সশস্ত্র বাহিনী, পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, কোস্ট গার্ড এবং র‌্যাব।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

প্রধান উপদেষ্টার বাসভবনে চাকরিপ্রত্যাশীদের প্রতিনিধি দল

Published

on

ম্যারিকো

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরতদের একটি প্রতিনিধি দল অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন যমুনায় প্রবেশ করেছেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেল ৫টা ২৫ মিনিটের দিকে তারা যমুনায় প্রবেশ করেন।

এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে এক সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা জানান, তারা প্রধান উপদেষ্টার সাক্ষাৎ চান। প্রধান উপদেষ্টা ছাড়া কারও সঙ্গে তারা আলোচনা করতে চান না। সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

এদিকে বয়সসীমা বৃদ্ধির দাবি বিবেচনার জন্য একজন সাবেক সচিবকে প্রধান করে কমিটি গঠন করে দিয়েছে সরকার। আগামী সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে দুপুর দেড়টার দিকে আন্দোলনরতদের লক্ষ্য করে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। এতে কয়েকজন আহত হন। আন্দোলনকারীদের চারদিকে পর্যাপ্ত পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। তবে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার প্রজ্ঞাপন না নিয়ে অবস্থান ছাড়বেন না বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

এ বিষয়ে দুপুরে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. ইসরাইল হাওলাদার বলেন, প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে সভা-সমাবেশ করার বিষয়ে এর আগেই নিষেধাজ্ঞা ছিল। কিন্তু আন্দোলনকারীরা পুলিশের নিষেধ অমান্য করে প্রধান উপদেষ্টার বাসার সামনে যান। তাদের বিষয়ে আমরা ব্যবস্থা নিচ্ছি এবং সেখানে তাদের থাকতে দেওয়া হবে না।

আন্দোলনের ফলে দিনভর যমুনার সামনের সড়ক বন্ধ রয়েছে। এতে আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দ্বৈত ভোটার হতে অনেকে পায়ের আঙুলের ছাপ দেয়: ইসি সচিব

Published

on

ম্যারিকো

দ্বৈত ভোটার হওয়ার ক্ষেত্রে অনেকে পায়ের আঙুলের ছাপ দেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব শফিউল আজিম। আজ সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক সভায় এ কথা জানান তিনি।

এক প্রশ্নের জবাবে শফিউল আজিম বলেন, ‘পায়ের আঙুল দিয়েও নাকি অনেকে ভোটার হচ্ছেন। ফিঙ্গারপ্রিন্ট যেখানে নেওয়া হচ্ছে, সেই জায়গা সিসি ক্যামেরার আওতায় আনার চেষ্টা করছি। সিস্টেমে যেহেতু ঘাটতি ছিল, এগুলো ধীরে ধীরে আমরা ডেভেলপ করছি। এগুলোই তো সংস্কার।’

‘যে কর্মকর্তারা এসব কাজে জড়িত, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে? জানতে চাইলে তিনি বলেন, ‘আমার লোক যদি ভুল করে থাকে, তাহলে ব্যক্তির কাছে ক্ষমা চাইতে হবে। যদি কোথাও গাফিলতি হয়, জানাবেন।’

তিনি বলেন, ‘রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে আমরা কর্মকর্তা নিয়োগ করেছি। তাদের ভোটার করার ক্ষেত্রে যিনি জড়িত থাকবেন, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। দুদক থেকে অভিযোগ এসেছে, তদন্ত চলছে।’

একজনের আঙুলের ছাপ অন্যজনের সঙ্গে মিলে হয়রানির প্রসঙ্গে সচিব বলেন, ‘এখন থেকে আর ঢাকার আসতে হবে না। উপজেলা কার্যালয়েই সমাধান পাওয়া যাবে। বিষয়টি ডিসেন্ট্রালইজ (বিকেন্দ্রীভূত করা) হয়ে গেছে। মাঠপর্যায়েই সেবা পাবেন।’

শফিউল আজিম বলেছেন, ‘কমিশন না থাকলেও ইসি সচিবালয়ের কোনো কাজ পেন্ডিং নেই। সেবা সহজীকরণ, জনবান্ধব ও দুর্নীতিমুক্ত এনআইডি সেবা দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ইসি। সেবাপ্রার্থীদের কোনো ধরনের হয়রানি করা যাবে না।’

ইসি সচিব জানান, প্রবাসীদের বিশেষ গুরুত্ব দিয়ে দিয়ে ইসি সচিবালয় কাজ করছে। প্রবাসীদের ভোটার করার কার্যক্রম ৭ দেশে চলমান আছে। যেসব দেশে বাংলাদেশি বেশি, সেগুলোতে আগে এই কার্যক্রম করা হবে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

দেশের প্রাকৃতিক বনাঞ্চল সংরক্ষণ করতে হবে: রিজওয়ানা

Published

on

ম্যারিকো

অন্তর্বর্তী সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেছেন আমাদের দেশে বন উজাড়ের হার অনেক বেশি। আমাদের প্রকৃতিক বনাঞ্চল সংরক্ষণ করতে হবে। এমন গাছ লাগাতে হবে, যা পরিবেশের জন্য উপযোগী।

আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত বৃক্ষরোপণ, পলিথিন ও এসইডিপি বর্জন বিষয়ক আলোচনা সভায় তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. নিয়াজ আহমেদ খান, উপ-উপাচার্য শিক্ষা অধ্যাপক ড. মামুন আহমেদ, উপ-উপাচার্য প্রশাসন অধ্যাপক সায়মা হক বিদিশা, বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক আহসান হাবীব, উদ্ভিদ বিভাগের অধ্যাপক ড. জসীম উদ্দিন ও জলবায়ু মন্ত্রণালয়ের প্রধান বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে অতিথিরা মলচত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন।

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, আমাদের দেশে বন উজাড়ের হার অনেক বেশি। আমাদের প্রকৃতিক বনাঞ্চল সংরক্ষণ করতে হবে। এমন গাছ লাগাতে হবে, যা পরিবেশের জন্য উপযোগী। বিশেষজ্ঞদের দ্বারা গাছের কিছু প্রজাতি নির্ধারণ করা হয়েছে, যা রোপণ করতে নিরুৎসাহিত করব। দক্ষিণাঞ্চলে বনাঞ্চলের কারণে প্রাকৃতিক দুর্যোগ থেকে আমরা অনেক বার রক্ষা পেয়েছি। সেদিকের অবস্থাও আমাদের জোরদার করতে হবে।

পলিথিন ব্যবহারে নিরুৎসাহিত করে তিনি বলেন, বেশ কয়েকবার জোর তদারকির কারণে আমরা পলিথিন ব্যবহার কমাতে পেরেছিলাম। কিন্তু তদারকির অভাবে তা আবার বেড়েছে। গ্রাহকদের পক্ষ থেকে পলিথিন ব্যবহার কমলে আমরা ব্যবহার কমাতে পারব।

তিনি বলেন, একক ব্যবহৃত প্লাস্টিকের কারণে পরিবেশের পাশাপাশি আমাদের শরীরেরও ক্ষতি করছে। আমাদেরকে এই চর্চা থেকে বেরিয়ে আসতে হবে।

সৈয়দা রিজওয়ানা হাসান আরও বলেন, জীবাশ্ম জ্বালানির অবাধ ব্যবহারের কারণে ২০৫০ সালের মধ্যে এক-তৃতীয়াংশ সমুদ্রে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। তাই চলতি মডেলেই সীমাবদ্ধ থাকব নাকি টেকসই মডেলের কথা ভাবব, তা নিয়ে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান বলেন, প্রাকৃতিক বনাঞ্চলের পাশাপাশি নিজেদের গাছ লাগানোর প্রতি জোর দিতে হবে। বনাঞ্চলের গুরুত্ব ও উপকারিতা বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন তিনি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

মৌলবাদের সঙ্গে সরকারের আপস উদ্বেগজনক: টিআইবি

Published

on

ম্যারিকো

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) প্রণীত ও মুদ্রিত সব পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জনের জন্য গঠিত সমন্বয় কমিটি বাতিলের সিদ্ধান্ত বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনার পরিপন্থী ও অন্তর্বর্তীকালীন সরকারের আপসকামী আচরণের পরিচায়ক বলে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

নীতিগত সিদ্ধান্তের ক্ষেত্রে অন্তর্বর্তীকালীন সরকার, মৌলবাদী হুমকির সাথে আপস করে উদ্বেগজনক ও ঝুঁকিপূর্ণ দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

এক বিবৃতিতে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, আমরা আতঙ্কের সঙ্গে লক্ষ করছি, অসাম্প্রদায়িক চেতনা ও বহুত্বের বিরুদ্ধে কুৎসা, বিদ্বেষ, ঘৃণা ছড়িয়ে শঙ্কা ও হুমকির বাতাবরণ সৃষ্টির প্রচেষ্টা ক্রমেই উৎকট রূপ ধারণ করছে।

বিবৃতিতে তিনি বলেন, এ ধরনের স্বার্থান্বেষী মহলের অপপ্রচার, হুমকির প্রতি নতি স্বীকার করে অন্তর্বর্তীকালীন সরকার আপস করছে। যার উদ্বেগজনক উদাহরণ হলো পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন সমন্বয় কমিটি বাতিলের ঘটনা।

বিষয়টি একদিকে যেমন সরকারের মৌলবাদ ও সাম্প্রদায়িকতার সঙ্গে আপসের উদাহরণ, অন্যদিকে তেমনি “নতুন বাংলাদেশ” এর বৈষম্যহীন, অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশের আকাঙ্খার প্রতি রীতিমতো প্রহসন বলে তিনি উল্লেখ করেন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

যুক্তরাজ্যের হাইকমিশনার সাঈদা মুনাকে ঢাকায় ফেরার নির্দেশ

Published

on

ম্যারিকো

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীমকে দ্রুত ঢাকায় ফিরতে বলেছে সরকার। সোমবার (৩০ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মুনাকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন ঢাকা সদর দপ্তরে বদলির সিদ্ধান্ত নিয়েছে সরকার। এতে আরও বলা হয়েছে, তার ও তার পরিবারের যাতায়াতের খরচ এবং অন্যান্য ভাতা বিধি মোতাবেক সরকার বহন করবে।

রেওয়াজ অনুযায়ী সাধারণত একজন কূটনীতিক কোনো মিশনে তিন বছর রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করে থাকেন। বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১১তম ব্যাচের কর্মকর্তা সাইদা মুনা তাসনিমের ২৬ ডিসেম্বর অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ নাজমুল হক স্বাক্ষরিত রবিবার দেওয়া অফিস আদেশে বলা হয়েছে, আপনাকে (সাইদা মুনা তাসনিম) সদরদপ্তর, পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় বদলির সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বাংলাদেশ হাইকমিশন লন্ডনে আপনার বর্তমান দায়িত্ব ত্যাগ করে অনতিবিলম্বে সদরদপ্তর ঢাকায় প্রত্যাবর্তনের জন্য অনুরোধ করা যাচ্ছে।

সাইদা মুনা তাসনিম ২০১৮ সালের ৩০ নভেম্বর থেকে লন্ডনের বাংলাদেশ হাইকমিশনারের দায়িত্ব পালন করে আসছিলেন। এই কূটনীতিকের চাকরির মেয়াদ চলতি বছরের ডিসেম্বরে শেষ হওয়ার কথা রয়েছে।

তাসনিম বাংলাদেশ পররাষ্ট্র সার্ভিসের ১১তম ব্যাচের কর্মকর্তা। তিনি থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি নিউইয়র্কে বাংলাদেশ স্থায়ী মিশন এবং লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। মন্ত্রণালয়ে তিনি একাধিক বিভাগের মহাপরিচালক হিসেবেও দায়িত্বপালন করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লক ব্লক
পুঁজিবাজার1 hour ago

ব্লকে ৬৫ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

অন্তর্বর্তীকালীন লভ্যাংশ পাঠিয়েছে ম্যারিকো

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড বিনিয়োগকারীদের কাছে অন্তবর্তী নগদ লভ্যাংশ পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের এক পরিচালক শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

পুঁজিবাজার সংস্কার-উন্নয়নে একসঙ্গে কাজ করতে সম্মত সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের সার্বিক সংস্কার সংক্রান্ত বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে ঢাকা স্টক এক্সেচেঞ্জ...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

ডিএসই পর্ষদের অনুপস্থিতিতে বাজারের উন্নয়ন ব্যাহত হচ্ছে: ডিবিএ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ডিএসই পর্ষদের অনুপস্থিতিতে বাজারের দৈনন্দিন কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি হয়ে বাজারের সার্বিক উন্নয়ন ও অগ্রগতি ব্যাহত...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের একজন পরিচালক পূর্ব ঘোষণা অনুযায়ী শেয়ার...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

মেঘনা লাইফের চেয়ারম্যানের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন।...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

গ্লোবাল ইন্স্যুরেন্সের লেনদেন বন্ধ মঙ্গলবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেডের লেনদেন আগামীকাল মঙ্গলবার (০১ অক্টোবর) রেকর্ড ডেটের কারণে বন্ধ...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত সময়ের ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার4 hours ago

আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে ইস্টার্ন হাউজিং

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামীকাল মঙ্গলবার (০১ অক্টোবর) স্পট মার্কেটে...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার4 hours ago

ডেসকোর সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার4 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শাহজিবাজার পাওয়ার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ কোম্পানির...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার4 hours ago

একমাসে প্রধান সূচক কমলো ২০৫ পয়েন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্ন প্রবণতায় লেনদেন শেষ...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার7 hours ago

প্রভাতী ইন্স্যুরেন্সের নতুন চেয়ারম্যান মফিজুর রহমান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত প্রভাতী ইন্স্যুরেন্স লিমিটেডে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন মো. মফিজুর রহমান।...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার7 hours ago

নিম্নমুখী সূচকে লেনদেন ধীরগতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার7 hours ago

ফেনী বিদ্যুৎ কেন্দ্রের সম্পদ বিক্রি করবে ডরিন পাওয়ার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমসের ফেনী পাওয়ার প্লান্টের সব স্থায়ী সম্পদ বিক্রির সিদ্ধান্ত...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার8 hours ago

এবি ব্যাংকের বন্ড ইস্যুতে বিএসইসির অসম্মতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এবি ব্যাংক পিএলসির নতুন বন্ড ইস্যুর আবেদন প্রত্যাখ্যান করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার8 hours ago

ওয়ালটনের ১ কোটি ৮০ লাখ শেয়ার হস্তান্তর সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির দুই উদ্যোক্তা ও পরিচালক মিলে ১ কোটি ৮০ লাখ...

ফেসবুকে অর্থসংবাদ

ম্যারিকো
বিনোদন3 mins ago

দুই হাজার রুপি কেজিতে বাংলাদেশের ইলিশ কিনলেন তসলিমা নাসরিন

ম্যারিকো
জাতীয়22 mins ago

প্রধান উপদেষ্টার বাসভবনে চাকরিপ্রত্যাশীদের প্রতিনিধি দল

ম্যারিকো
জাতীয়31 mins ago

দ্বৈত ভোটার হতে অনেকে পায়ের আঙুলের ছাপ দেয়: ইসি সচিব

ম্যারিকো
ক্যাম্পাস টু ক্যারিয়ার41 mins ago

১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

ম্যারিকো
জাতীয়1 hour ago

দেশের প্রাকৃতিক বনাঞ্চল সংরক্ষণ করতে হবে: রিজওয়ানা

ম্যারিকো
অন্যান্য1 hour ago

ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা বাড়ালো ডিএনসিসি

ম্যারিকো
জাতীয়1 hour ago

মৌলবাদের সঙ্গে সরকারের আপস উদ্বেগজনক: টিআইবি

ব্লক
পুঁজিবাজার1 hour ago

ব্লকে ৬৫ কোটি টাকার লেনদেন

ম্যারিকো
জাতীয়1 hour ago

যুক্তরাজ্যের হাইকমিশনার সাঈদা মুনাকে ঢাকায় ফেরার নির্দেশ

ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

অন্তর্বর্তীকালীন লভ্যাংশ পাঠিয়েছে ম্যারিকো

ম্যারিকো
জাতীয়2 hours ago

বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী সরকার: নাহিদ

ম্যারিকো
জাতীয়2 hours ago

শাহজালালে যে কারণে তিন ঘণ্টা বন্ধ থাকবে রানওয়ে

ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

পুঁজিবাজার সংস্কার-উন্নয়নে একসঙ্গে কাজ করতে সম্মত সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান

ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

ডিএসই পর্ষদের অনুপস্থিতিতে বাজারের উন্নয়ন ব্যাহত হচ্ছে: ডিবিএ

ম্যারিকো
জাতীয়2 hours ago

সরকারি চাকরিতে প্রবেশে বয়স বৃদ্ধির বিষয়ে কমিটি গঠন

ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

ম্যারিকো
জাতীয়3 hours ago

সাইবার আইনের মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত

ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

মেঘনা লাইফের চেয়ারম্যানের শেয়ার হস্তান্তরের ঘোষণা

ম্যারিকো
জাতীয়3 hours ago

স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি

ম্যারিকো
জাতীয়3 hours ago

চিকিৎসার প্রয়োজন ছাড়া বাংলাদেশিদের ভিসা দেবে না ভারত!

ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের লভ্যাংশ বিতরণ

ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

গ্লোবাল ইন্স্যুরেন্সের লেনদেন বন্ধ মঙ্গলবার

ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স

ম্যারিকো
জাতীয়3 hours ago

দেশকে দ্রুত সংস্কার ও নির্বাচনের সংকল্প ড. ইউনূসের

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০