Connect with us

পর্যটন

পর্যটকদের আগামী তিন দিন সাজেক না যাওয়ার পরামর্শ

Published

on

শেয়ার

সাম্প্রতিক আইনশৃঙ্খলা পরিস্থিতির বিবেচনায় আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন রাঙ্গামাটির পর্যটনকেন্দ্র সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করছে জেলা প্রশাসন। রাঙ্গামাটি জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

জেলা প্রশাসক বলেন, খাগড়াছড়ি ও রাঙ্গামাটির অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে রাঙ্গামাটির সাজেকে ১ হাজার ৪০০ পর্যটক আটকা পড়েছেন। তাদের নিরাপদে ফিরিয়ে আনতে আমাদের অনেক বেগ পেতে হয়েছে। তাই পরিস্থিতি বিবেচনায় আগামী ৩ দিন পর্যটকদের সাজেকে ভ্রমণে যেতে নিরুৎসাহিত করা হচ্ছে।

এ সময় পুলিশ সুপার ড. এসএম ফরহাদ হোসেন বলেন, সংঘাত সৃষ্টিকারী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমাদের কাছে অনেক তথ্য, ভিডিও ও ছবি এসেছে, আমরা এগুলো নিয়ে কাজ করছি। আপনাদের কাছে যদি কোনো তথ্য, ছবি বা ভিডিও থাকে তাহলে আমাদের জানাবেন। আমরা কাউকে ছাড় দেব না।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পর্যটন

টানা অবরোধে সাজেকে আটকা দেড় হাজার পর্যটক

Published

on

শেয়ার

মেঘের রাজ্য খ্যাত সাজেক ভ্যালিতে বেড়াতে গিয়ে আটকা পড়েছেন প্রায় দেড় হাজার পর্যটক। ৭২ ঘণ্টার টানা অবরোধে পর্যটন এলাকাটিতে আটকা পড়েছেন তারা। এসব পর্যটকের মধ্যে কেউ কেউ আজ সোমবার জরুরি প্রয়োজনে ও অসুস্থতার কারণে হেলিকপ্টারে করে ফিরছেন।

গত ২১ সেপ্টেম্বর (শনিবার) সকাল থেকে তিন পার্বত্য জেলার সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেয় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতা। এই অবরোধে সমর্থন জানায় পাহাড়ের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। আগামীকাল মঙ্গলবার সকাল পর্যন্ত চলবে এই অবরোধ।

রাঙামাটির বাঘাইছড়ির উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার জানান, অবরোধের কারণে নিরাপত্তা ঝুঁকি থাকায় পর্যটকদের কোনও গাড়ি শনিবার থেকে ছাড়া হয়নি। সাজেকে আটকেপড়া পর্যটকরা সবাই নিরাপদে ও সুস্থ আছেন।

সাজেক রিসোর্ট-কটেজ মালিক সমিতির সহ-সভাপতি চাই থোয়াই চৌধুরী জয় জানান, সাজেকে বর্তমানে প্রায় ১৪০০ এর মত পর্যটক অবস্থান করছেন। যেহেতু পর্যটকরা ফিরে যেতে পারেননি, তাই রিসোর্ট কটেজ মালিক সমিতির পক্ষ থেকে পর্যটকদের থাকার খরচ ৭৫ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

যাত্রী সংকটে অর্ধেকে নেমেছে ভারতগামী ফ্লাইট

Published

on

শেয়ার

বাংলাদেশ থেকে ভারতে ফ্লাইট পরিচালনাকারী প্রতিটি এয়ারলাইন্স যাত্রী সংকটে ভুগছে। এয়ারলাইন্সগুলো বলছে, ভারত সীমিত আকারে ভিসা কার্যক্রম পরিচালনা করায় যাত্রী সংকট দেখা দিয়েছে। অন্যদিকে ভিসা থাকা সত্ত্বেও বিমানবন্দরে হয়রানি বা আটকের ভয়ে অনেকে ভারতমুখী হচ্ছেন না।

এয়ারলাইন্সগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা থেকে চেন্নাই, কলকাতা ও দিল্লি রুটে ধারণক্ষমতার ৫০ শতাংশ যাত্রীও পাওয়া যাচ্ছে না।

কলকাতা রুটের ভাড়া এয়ারলাইন্সভেদে সাড়ে ১২ থেকে ১৮ হাজার টাকা। জানা গেছে, যাত্রী সংকট এতটাই যে একটি বেসরকারি এয়ারলাইন্সের ফ্লাইট মাত্র ১২ জন যাত্রী নিয়ে কলকাতায় গিয়েছে।

বাংলাদেশ থেকে বর্তমানে ভারতের বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার, ভারতের ভিস্তারা এয়ারলাইন্স, এয়ার ইন্ডিয়া ও ইন্ডিগো। সংস্থাগুলো ঢাকা থেকে কলকাতা, দিল্লি, চেন্নাই ও মুম্বাই রুটে ফ্লাইট পরিচালনা করছে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পরপর ভিসা কার্যক্রম বন্ধ রাখে ভারত। এরপর সীমিত আকারে ভিসা কার্যক্রম চালু করে। তাই যাত্রী সংকটে রয়েছে এয়ারলাইন্সগুলো।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগে কলকাতা রুটে সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করত। বর্তমানে এ সংখ্যা সাত- এ ঠেকেছে। এ ছাড়া কমেছে চেন্নাই ও দিল্লি রুটের ফ্লাইট সংখ্যাও।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ঢাকা থেকে কলকাতা, চেন্নাই ও দিল্লি রুটে ধারণক্ষমতার ৪০ থেকে ৪৮ শতাংশ যাত্রী পাওয়া যাচ্ছে। বাকি সিটগুলো ফাঁকা যাচ্ছে।

কলকাতা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা ও চট্টগ্রাম থেকে সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করত। বর্তমানে তারা ছয়টি ফ্লাইট পরিচালনা করছে। চেন্নাই রুটে সপ্তাহে ১১টি ফ্লাইট থেকে কমিয়ে পাঁচ-এ নামানো হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

বাংলাদেশসহ ১২৬ দেশকে ফ্রি ভিসা দেবে পাকিস্তান

Published

on

শেয়ার

এখন থেকে ভ্রমণ ও ব্যবসায়িক উভয় কাজেই বিনামূল্যে ৯০ দিনের ভিসা পাওয়া যাবে দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তানে। বিশ্বের ১২৬টি দেশকে এই সুবিধা দেবে পাকিস্তান, যার মধ্যে রয়েছে বাংলাদেশও।

বুধবার (১৪ আগস্ট) এক সংবাদ সম্মেলনে দেশটির তথ্যমন্ত্রী আতাউল্লাহ তারার সকলের কাছে এ নতুন ভিসা নীতি উন্মোচন করেন। খবর পাকিস্তান অবজারভার।

গত জুলাইতে পাকিস্তান ভিসা কর্তৃপক্ষ ১২৬ দেশের জন্য এমনি একটি ঘোষণা আসতে পারে বলে জানায়। অনলাইনে একদম সহজ ৩০ প্রশ্নের উত্তর দিয়েই ২৪ ঘণ্টার মধ্যেই হয়ে যাবে ই-ভিসা। দেশটির তথ্যমন্ত্রী আতাউল্লাহ বলেন, আজ (১৪ আগস্ট) থেকে ১২৬টি দেশের দর্শনার্থীদের জন্য ইলেকট্রনিক ভিসা (ই-ভিসা) ফি বাতিল করা হয়েছে এবং আবেদন প্রক্রিয়াও খুব সহজ করা হয়েছে।

প্রসঙ্গত, পাকিস্তানের এই নতুন ভিসানীতির আওতাভুক্ত দেশগুলোর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে জার্মানি, ইতালি, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান, কাতার, নেপাল, বাংলাদেশসহ আরও অনেক দেশ। সেসব দেশের নাগরিকরা দেশটিতে প্রবেশ করে পাসপোর্ট দেখানোর মাধ্যমেই পেয়ে যাবেন অন-এরাইভাল ভিসা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় ঢাকা ৬ষ্ঠ

Published

on

শেয়ার

পর্যটকদের জন্য বিশ্বের ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় ৬ষ্ঠ স্থানে রয়েছে ঢাকা। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ব্যবসায়িক ম্যাগাজিন ফোর্বসের পর্যটকদের জন্য অ্যাডভাইজার লিস্টে এ তথ্য উঠে এসেছে।

গত ১১ জুলাই প্রকাশিত এ তালিকায় তিনটি ঝুঁকিপূর্ণ শহরকে হাইলাইট করেছেন ফোর্বস উপদেষ্টারা।

তালিকা অনুযায়ী, পর্যটকদের জন্য বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ শহরে পরিণত হয়েছে ভেনেজুয়েলার কারাকাস, যার স্কোর রেটিং ১০০ তে ১০০। দ্বিতীয় ঝুঁকিপূর্ণ শহরের তালিকায় স্থান পেয়েছে করাচি, শহরটির স্কোর ১০০ তে ৯৩.১২। এছাড়া মিয়ানমারের ইয়াঙ্গুন ১০০ তে ৯১.৬৭ স্কোর নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

এ তালিকায় চতুর্থ ও পঞ্চম অবস্থানে রয়েছে যথাক্রমে- নাইজেরিয়ার লাগোস ও ফিলিপাইনের ম্যানিলা। এরপরই ৬ষ্ঠ স্থানে রয়েছে বাংলাদেশের রাজধানী ঢাকা। ঢাকার স্কোর ৮৯.৫০।

এছাড়া কলম্বিয়ার রাজধানী বোগোতা ৭ম, মিশরের রাজধানী কায়রো ৮ম, মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটি ৯ম এবং ইকুয়েডরের রাজধানী কুইটো ১০ম স্থানে রয়েছে।

মূলত সাতটি গুরুত্বপূর্ণ দিক বিবেচনা করে বিশ্বের ৬০টি শহর নিয়ে এ তালিকা তৈরি করেছে ফোর্বস। এর মধ্যে রয়েছে- অপরাধ, ব্যক্তিগত নিরাপত্তা, স্বাস্থ্য, অবকাঠামো, প্রাকৃতিক দুর্যোগ ও ডিজিটাল নিরাপত্তা।

অন্যদিকে সিঙ্গাপুর ০ স্কোর নিয়ে প্রথম, জাপানের টোকিও ১০.৭২ স্কোর নিয়ে দ্বিতীয় এবং কানাডার টরন্টো ১৩.৬ স্কোর নিয়ে পর্যটকদের জন্য বিশ্বের সবচেয়ে নিরাপদ শহরের তালিকায় স্থান করে নিয়েছে।

এছাড়া চতুর্থ, পঞ্চম ও ৬ষ্ঠ অবস্থানে রয়েছে যথাক্রমে- অস্ট্রেলিয়ার সিডনি, সুইজারল্যান্ডের রাজধানী জুরিখ, ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পর্যটন

থানচি থেকে উঠল ভ্রমণ নিষেধাজ্ঞা, রোয়াংছড়ি-রুমায় বহাল

Published

on

শেয়ার

আড়াই মাসের বেশি বন্ধ থাকার পর পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞা উঠল বান্দরবানের থানচি উপজেলায়। তবে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় এখনও ভ্রমণ নিষেধাজ্ঞা রয়েছে। শনিবার (২২ জুন) আইনশৃঙ্খলা বাহিনী ও পর্যটন সংশ্লিষ্ট সবার সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন থানচি উপজেলা প্রশাসন।

থানচি ইউএনও মোহাম্মদ মামুন বলেন, রবিবার থেকে স্থানীয় প্রশাসনের অনুমোদিত পর্যটন স্পটে পর্যটকরা ঘুরে বেড়াতে পারবেন। শনিবারে আইনশৃঙ্খলা বাহিনী, জনপ্রনিধি, হোটেল মালিক সমিতি ও পর্যটক গাইড সমিতি প্রতিনিধি সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়। পর্যটকরা তিন্দুর বড় পাথর, রেমাক্রি ও তমা তুঙ্গী পর্যটন স্পটে যেতে পারবেন। নিরাপত্তার কারণে এর বাইরে যাওয়া যাবে না। গাইড সমিতির প্রতিনিধিদের বলে দেওয়া হয়েছে কোথায় যেতে পারবে আর কোথায় যেতে পারবে না।

থানচি পর্যটক গাইড শিমিয়ন ত্রিপুরা ও মংএ সা মারমা জানান, পর্যটক গাইড সমিতির পক্ষ থেকে পর্যটন খোলার ব্যাপারে জানানো হয়েছে। তিন মাসের কাছাকাছি সব পর্যটন স্পট বন্ধ ছিল। যদিও এখন বর্ষাকাল। পর্যটক কম আসবে। তারপরও পাহাড়ে বর্ষাকেন্দ্রিক কিছু পর্যটক থাকে। যারাই ভ্রমণে আসুক আন্তরিকতার সহিত পর্যটকদের সেবা দেওয়া হবে বলে জানান তারা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

শেয়ার শেয়ার
অর্থনীতি9 hours ago

শেয়ার কারসাজি নিয়ে যা বললেন সাকিব

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সাকিব আল হাসান যেন বিতর্কের আরেক নাম। ক্যারিয়ারের খুব কম সময়ই বিতর্ক আর সমালোচনাকে পাশ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার9 hours ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার9 hours ago

প্রাইম ব্যাংকের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার9 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ফিনিক্স ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার9 hours ago

বিএটি বাংলাদেশের পরিচালনা পর্ষদে যোগ দিলেন নুমায়ের আলম

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন নুমায়ের আলমকে পরিচালক হিসেবে পরিচালনা পর্ষদে নিয়োগের ঘোষণা দিয়েছে বিএটি বাংলাদেশ। দুই দশকের অভিজ্ঞতা নিয়ে...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার10 hours ago

রহিমা ফুডের বিষয়ে তদন্তে বিএসইসির তিন সদস্যের কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত রহিমা ফুড কর্পোরেশন লিমিটেডের পরিশোধিত মূলধন এবং বরাদ্দকৃত শেয়ার সংখ্যা থেকে ডিমেটেড ও...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার11 hours ago

লুজার তালিকাজুড়ে ‘জেড’ ক্যাটাগরিতে যাওয়া কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬টি কোম্পানির...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার11 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৬ কোম্পানির...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার11 hours ago

লেনদেনের শীর্ষে সোশ্যাল ইসলামী ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার12 hours ago

ক্যাটাগরি পরিবর্তনের প্রভাবে শেয়ারবাজারে বড় পতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) একযোগে ২৮টি কোম্পানির...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার12 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার13 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের একজন পরিচালক পূর্ব ঘোষণা অনুযায়ী শেয়ার ক্রয়...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার13 hours ago

ওয়ালটনের দুই উদ্যোক্তা-পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির দুই উদ্যোক্তা ও পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। ঢাকা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার14 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয়ের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের একজন পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছে। ঢাকা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার15 hours ago

মূল্য সংবেদনশীল তথ্য নেই ইসলামী ব্যাংকের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে না...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার15 hours ago

দেড় ঘণ্টায় দর হারিয়েছে ২২৯ শেয়ার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন।...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার15 hours ago

শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বিক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংকের এক উদ্যোক্তা শেয়ার বিক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার15 hours ago

ওয়ান ব্যাংকের উদ্যোক্তার শেয়ার বিক্রয় সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ওয়ান ব্যাংক পিএলসির এক উদ্যোক্তা শেয়ার বিক্রয় সম্পন্ন করেছেন। ঢাকা...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার15 hours ago

সৌরবিদ্যুতের প্যানেল স্থাপনে মূলধনী বিনিয়োগ করবে বিএটিবিসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি (বিএটিবিসি) সৌর বিদ্যুতে মূলধনী বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।...

শেয়ার শেয়ার
পুঁজিবাজার16 hours ago

আরেক কোম্পানির ক্যাটাগরি অবনতি, ‘জেড’ গ্রুপে লেনদেন ২৮ কোম্পানির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার ‘জেড’ ক্যাটাগরিতে স্থানান্তর করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।...

ফেসবুকে অর্থসংবাদ

শেয়ার
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

নিরাপদ সড়কসহ ৫ দাবিতে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ

শেয়ার
কর্পোরেট সংবাদ3 hours ago

বিএএফ শাহীন কলেজের সঙ্গে ইউসিবির সমঝোতা

শেয়ার
ব্যাংক3 hours ago

১৯ হাজার কোটি টাকা ঋণ পাবে দুর্বল পাঁচ ব্যাংক

শেয়ার
ব্যাংক4 hours ago

কমিউনিটি ব্যাংকের ৫৭তম পর্ষদ সভা অনুষ্ঠিত

শেয়ার
রাজনীতি4 hours ago

নির্বাচনে অংশগ্রহণ নিয়ে যা বললেন ড. ইউনূস

শেয়ার
কর্পোরেট সংবাদ4 hours ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের পর্ষদের সভা অনুষ্ঠিত

শেয়ার
খেলাধুলা4 hours ago

বিপিএলের নিলাম ও আসর শুরুর সময় জানাল বিসিবি

শেয়ার
অর্থনীতি5 hours ago

শিগগিরই তারল্য সহায়তা চায় ন্যাশনাল ব্যাংক

শেয়ার
জাতীয়6 hours ago

সমালোচনাকে আমন্ত্রণ জানাতে চায় অন্তর্বর্তী সরকার

শেয়ার
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

লংকাবাংলা ফাইন্যান্সে চাকরির সুযোগ

শেয়ার
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

স্কুলে এবারও লটারিতে ভর্তি

শেয়ার
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

৪৬তম বিসিএস পরীক্ষা বাতিল চেয়ে লিগ্যাল নোটিশ

শেয়ার
ক্যাম্পাস টু ক্যারিয়ার7 hours ago

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খুলবে ৬ অক্টোবর

শেয়ার
অর্থনীতি7 hours ago

জিআই পণ্যের স্বীকৃতি পেল মধুপুরের আনারস

শেয়ার
রাজনীতি7 hours ago

রগকাটা প্রশ্নে যা বললেন ঢাবি শিবির সেক্রেটারি

শেয়ার
অন্যান্য7 hours ago

লাল ফিতার দৌরাত্ম্যে আটকে যাচ্ছি: উপদেষ্টা আসিফ

শেয়ার
অর্থনীতি8 hours ago

সাবেক ক্রিকেটার দুর্জয় ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব

শেয়ার
অর্থনীতি8 hours ago

অনলাইনে ৩৪ হাজার আয়কর রিটার্ন দাখিল

শেয়ার
জাতীয়8 hours ago

বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার তরুণদের নিয়ে কাজ করবে যুক্তরাষ্ট্র

শেয়ার
জাতীয়8 hours ago

ডায়মন্ড ওয়ার্ল্ডের দিলীপ কুমার আরও ৬ দিন রিমান্ডে

শেয়ার
জাতীয়9 hours ago

চীনের সঙ্গে সম্পর্কের নতুন অধ্যায় খুলতে চাই: ড. ইউনূস

শেয়ার
অর্থনীতি9 hours ago

শেয়ার কারসাজি নিয়ে যা বললেন সাকিব

শেয়ার
পুঁজিবাজার9 hours ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

শেয়ার
রাজনীতি9 hours ago

ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক আরও ভালো হবে: ফখরুল

শেয়ার
পুঁজিবাজার9 hours ago

প্রাইম ব্যাংকের উদ্যোক্তা পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০