Connect with us

সারাদেশ

ডেঙ্গু রোধে আলোচনা নয়, অ্যাকশনে নজর

Published

on

আলিফ

ডেঙ্গু প্রতিরোধে আলোচনার চেয়ে অ্যাকশনকে বেশি নজর দিচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় এবং ভূমি মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু আক্রান্ত রোগীদের পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

উপদেষ্টা বলেন, ‘অ্যাকশন নিতে এরইমধ্যে দেশের সব পৌরসভা, সিটি করপোরেশনকে নির্দেশনা দেয়া হয়েছে। তারা সে অনুযায়ী কর্মপন্থা গ্রহণ করেছে।’

তিনি বলেন, ‘ঢামেক হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্ত রোগীদের সঙ্গে কথা বলেছি। তারা ভালো চিকিৎসা পাচ্ছে। রোগীদের চিকিৎসা সংক্রান্ত কোনো অভিযোগ নেই।’

হাসান আরিফ বলেন, ‘৮ সেপ্টেম্বর আমরা ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধ বিষয়ক জাতীয় কমিটির সভা করেছি। সভা ফলপ্রসূ হয়েছে। এরইমধ্যে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।’

ডেঙ্গু ছাড়াও ঢামেক হাসপাতালে টাইফয়েড, ডায়বেটিকসহ অন্য রোগীও রয়েছেন জানিয়ে উপদেষ্টা বলেন,‘এ জন্য রোগীদের সুস্থ হতে স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত সময় লাগছে। স্বাস্থ্যসেবা বিভাগে কর্মরত চিকিৎসক এবং নার্সরা আন্তরিকতার সঙ্গে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, অতিরিক্ত সচিব ড. মো. শের আলী খানসহ, স্থানীয় সরকার বিভাগ, সিটি করপোরেশন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সারাদেশ

নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিক নিহত

Published

on

আলিফ

খুলনা সরকারি মহিলা কলেজের সামনে নির্মাণাধীন কর ভবনের পাঁচতলা থেকে পড়ে তিন নির্মাণশ্রমিক নিহত হয়েছেন। নিহতরা হলেন- রাব্বি, আশরাফুল ও মামুন।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে নগরীর বয়রা মহিলা কলেজের বিপরীত পাশে নির্মাণাধীন কর ভবন থেকে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, শুনেছি বয়রা মহিলা কলেজের বিপরীত পাশে কর ভবনের নির্মাণ কাজ করছিল রড মিস্ত্রিরা। সেখানে অসাবধানতাবশত পাঁচতলা থেকে পড়ে তিনজনের মৃত্যু হয়েছে। তবে ঘটনাটি সোনাডাঙ্গা মডেল থানা এলাকার।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

বন্ধ হলো কাপ্তাই বাঁধের ১৬ জলকপাট

Published

on

আলিফ

টানা ১৫ দিন পর বন্ধ করা হয়েছে রাঙ্গামাটির কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের স্পিল ওয়ের ১৬টি জলকপাট। সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় জলকপাটগুলো বন্ধ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী পানি কেন্দ্রের ব্যবস্থাপক এ টি এম আব্দুজ্জাহের।

তিনি বলেন, ‘টানা ১৫ দিন ধরে পানি ছাড়ার পর কাপ্তাই লেকের পানির লেভেল কমতে থাকায় অর্থাৎ বিপৎসীমার নীচে চলে আসায় আমরা সোমবার সকাল ১০টায় জলকপাট বন্ধ করে দিই।’

তিনি আরও বলেন, ‘গত ২৪ আগস্ট সন্ধ্যা পর্যন্ত কাপ্তাই লেকের পানি বিপৎসীমার ওপরে চলে যাওয়ায় অর্থাৎ ১০৮ ফুট অতিক্রম করায় পরদিন এগুলো খুলে দেওয়া হয়েছিল। সেইজন্য ভাটি অঞ্চলে জরুরি সর্তকবার্তা দেওয়া হয়।’

পানি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের কন্ট্রোল রুম সূত্র বলছে, এই বছর কাপ্তাই লেকের পানি এত বেশি বেড়ে গিয়েছিল গত ৩ সেপ্টেম্বর স্পিল ওয়ের ১৬টি জলকপাট দিয়ে সর্বোচ্চ ৬০ ইঞ্চি করে পানি ছাড়া হয়েছিল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত

Published

on

আলিফ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে শ্রী জয়ন্ত কুমার সিংহ (১৫) নামে এক বাংলাদেশি কিশোর মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার বাবা ও আরও একজন।

আজ সোমবার ভোরে উপজেলার ধনতলা ইউনিয়নের কান্তি ভিটা সীমান্ত এলাকায় মেইন পিলার ৩৯৩ এর পাশ দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় এ ঘটনা ঘটে।

নিহত জয়ন্ত উপজেলার ফকির ভিঠা গ্রামের শ্রী মহাদেব কুমার সিংহের ছেলে। আহতরা হলেন- জয়ন্তের বাবা শ্রী মহাদেব কুমার সিংহ ও একই ইউনিয়নের নিটালডোবা গ্রামের দরবার আলীর ছেলে বাংঠু মোহাম্মাদ।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিএসএফের গুলিতে একজন মারা যাওয়ার ঘটনা ঘটেছে। দুজন আহত হয়ে রংপুরে চিকিৎসাধীন। মরদেহ এখনো বিএসএফের কাছে রয়েছে।

ঠাকুরগাঁও (৫০ বিজিবি) ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল তানজির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এমন একটি ঘটনা ঘটেছে। মরদেহ ফিরিয়ে আনার প্রক্রিয়া চলমান রয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

পিকআপ-ইজিবাইক সংঘর্ষে ৪ জন নিহত

Published

on

আলিফ

বাগেরহাটে পিকআপ-ইজিবাইকের সংঘর্ষে ইজিবাইকের ৪ জনা যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। আজ সোমবার (০৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে বাগেরহাট-খুলনা মহাসড়কের টাউন নওয়াপাড়া এলাকায় খুলনাগামী একটি পিকআপের সাথে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে তিনজনের নাম পাওয়া গেছে। তারা হলেন – শওকত (৪০), মাসুম (৩০) ও নিপা (২৮)। এদের মধ্যে নিপার বাড়ি বাগেরহাট সদর উপজেলায়, তিনি একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। অন্যদের ঠিকানা পাওয়া যায়নি।

ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক তানভির ইসলাম অনিক বলেন, সড়ক দুর্ঘটনায় তিনজনকে মৃত এবং দুইজনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। আহত দুজনের মধ্যে একজনের নাম হিরণ শেখ (৩৫) এবং একজন অজ্ঞাত ব্যক্তি। আমরা খুলনা মেডিকেল কলেজে হাসপাতালে তাদের পাঠাই। এদের মধ্যে একজন হাসপাতালে নেওয়ার পথে মারা গেছেন।

কাটাখালি হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল হক জানান, সংঘর্ষের পরই পিকআপভ্যানটি পালিয়েছে। ঘটনাস্থলে ইজিবাইকের ৩ জন মারা গেছেন। আহত দুজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। শুনেছি তাদের মধ্যেও একজন মারা গেছে। নিহত তিনজনের মরদেহ কাটাখালি হাইওয়ে থানায় রয়েছে।

পিকআপটিকে শনাক্তের কাজ চলছে বলে জানান তিনি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

সারাদেশ

বাংলাদেশে পালিয়ে এলো আরও ৫০০ রোহিঙ্গা

Published

on

আলিফ

আবারও সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে ঢুকেছেন রোহিঙ্গারা। নাফ নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে সীমান্ত পেরিয়ে এসব রোহিঙ্গা বাংলাদেশে ঢুকে পড়ছেন তারা। শনিবার মিয়ানমার থেকে এক দিনেই বাংলাদেশে ঢুকে পড়েছে অন্তত ৫০০ রোহিঙ্গা।

এর আগে শুক্রবার কক্সবাজারের সীমান্ত দিয়ে এসেছে আরও দুই শতাধিক। গত দুই সপ্তাহে উখিয়া ও টেকনাফ সীমান্ত দিয়ে এসেছে কমপক্ষে আট হাজার রোহিঙ্গা। এছাড়া মিয়ানমারের মংডুর মনিপাড়া, সিকদারপাড়া ও আইরপাড়া এলাকায় অন্তত ৪০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক রোহিঙ্গা নেতা বলেন, নতুন করে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের কাছে চাঁদাবাজির টাকা নেওয়াকে কেন্দ্র করে এ গোলাগুলি হয়েছে।

পালিয়ে আসা রোহিঙ্গারা জানান, মিয়ানমারের রাখাইন রাজ্যে চলমান সংঘাতের মধ্যে সীমান্তে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে তারা বাংলাদেশে ঢুকে উখিয়া-টেকনাফের ক্যাম্পগুলোতে আশ্রয় নিচ্ছেন।

মিয়ানমার থেকে শুক্রবার পালিয়ে ক্যাম্প-১-এ আশ্রয় নিয়েছেন মোহাম্মদ জাকের। তিনি জানান, স্ত্রী-সন্তানসহ পাঁচজন সীমান্তে দু’দিন অপেক্ষার পর শুক্রবার কৌশলে পার হয়ে ক্যাম্পে এসেছেন।

শনিবার মিয়ানমার থেকে পালিয়ে এসে ক্যাম্প-১-এর বি-ব্লকে আশ্রয় নিয়েছেন সাব্বির আহমেদ। তিনি জানান, তার দুই মেয়ে ও স্ত্রীকে নিয়ে টেকনাফের জাদিমুড়া সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে এসেছেন। জীবন রক্ষার জন্য তারা সপরিবারে পালিয়ে এসেছেন বলেও জানান এই রোহিঙ্গা।

সীমান্ত এলাকার বাসিন্দা ও জনপ্রতিনিধিরা জানান, রাখাইনের মংডু টাউনশিপের বিপরীতে (পশ্চিমে) চার কিলোমিটার প্রস্থের নাফ নদ পেরোলেই বাংলাদেশের টেকনাফ উপজেলা। রাতের অন্ধকারে মংডু টাউনশিপের সুদাপাড়া, ফয়েজীপাড়া, সিকদারপাড়া ও নুরুল্লাপাড়া গ্রাম থেকে রোহিঙ্গারা নৌকা নিয়ে নাফ নদ অতিক্রম করে বাংলাদেশে ঢুকে পড়ছে। বেশির ভাগ রোহিঙ্গা বাংলাদেশে ঢুকছে জাদিমোরা, দমদমিয়া, কেরুনতলি, বরইতলি, নাইট্যংপাড়া, জালিয়াপাড়া, নাজিরপাড়া, মৌলভীপাড়া, নয়াপাড়া, শাহপরীর দ্বীপ, জালিয়াপাড়া, মিস্ত্রিপাড়া, ঘোলারচর, খুরেরমুখ, আলীর ডেইল, মহেষখালীয়াপাড়া, লম্বরী, তুলাতলি, রাজারছড়া, বাহারছড়া সীমান্ত এবং উপকূল দিয়ে।

টেকনাফে আশ্রয়শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার মাইন উদ্দিন বলেন, কিছুসংখ্যক রোহিঙ্গা আশ্রয়শিবিরে ঢুকে পড়েছে। তাদের নজরদারিতে রাখা হচ্ছে। নতুন করে কোনো রোহিঙ্গা যেন ঢুকতে না পারে, সে ব্যাপারে আশ্রয়শিবিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের ঘটনা ঘটছে। অনুপ্রবেশের সময় বিপুলসংখ্যক রোহিঙ্গাকে নাফ নদ থেকে পুনরায় মিয়ানমারে ফেরত পাঠানো হচ্ছে। অনুপ্রবেশ ঠেকাতে নাফ নদ ও সীমান্তে টহল জোরদার করা হয়েছে।

এদিকে, উখিয়ার কয়েকটি রোহিঙ্গা ক্যাম্পে হঠাৎ করে অস্থিরতা দেখা দিয়েছে। গত দু’দিনে দুই রোহিঙ্গা গ্রুপের গোলাগুলিতে অন্তত ১৫ জন আহত হয়েছে। রোহিঙ্গা নেতা আলি হোসেন বলেন, বৃহস্পতিবার ক্যাম্প-১৮-তে দুই পক্ষের গোলাগুলিতে সাতজন আহত হয়। এর আগের দিন ক্যাম্প-১৫-তে আহত হয়েছে আরও আটজন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

আলিফ আলিফ
পুঁজিবাজার4 hours ago

আলিফ ইন্ডাস্ট্রিজের চাঁদা গ্রহণের সময় বাড়ছে না

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ২০০ কোটি টাকার মূলধন বাড়াতে চাঁদা উত্তোলনের সময় বৃদ্ধি চেয়ে...

আলিফ আলিফ
পুঁজিবাজার5 hours ago

পুঁজিবাজারে উন্নয়নে একত্রে কাজ করবে বিএসইসি ও বাংলাদেশ ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের পুঁজিবাজারের উন্নয়নে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে  একত্রে কাজ করার প্রত্যয় ব্যক্ত...

আলিফ আলিফ
পুঁজিবাজার7 hours ago

বিএসইসির কমিশনার এটিএম তারিকুজ্জামানকে অপসারণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. এটিএম তারিকুজ্জামানকে অপসারণ করা...

আলিফ আলিফ
পুঁজিবাজার7 hours ago

বিজিএফআই ইনভেস্টমেন্ট ফান্ডের প্রস্তাব সম্পন্ন করার সিদ্ধান্ত

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি পিএলসি কর্তৃক দাখিলকৃত আরবিআইএমসিও বিজিএফআই ফান্ডের প্রস্তাব বিধি মোতাবেক সম্পন্ন করার...

আলিফ আলিফ
কর্পোরেট সংবাদ8 hours ago

এনআরবি ব্যাংকের নতুন এমডি তারেক রিয়াজ খান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন এনআরবি ব্যাংক পিএলসিতে নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগদান করেছেন তারেক রিয়াজ খান। সম্প্রতি তিনি...

আলিফ আলিফ
পুঁজিবাজার8 hours ago

দুই ব্রোকারেজ হাউজের মালিকদের ব্যাংক-বিও হিসাব জব্দের নির্দেশ বিএসইসির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের ব্রোকারেজ হাউসে রক্ষিত বিনিয়োগকারীদের সম্মিলিত অর্থের ব্যাংক হিসাবে ঘাটতির কারণে ধানমন্ডি সিকিউরিটিজ লিমিটেড এবং...

আলিফ আলিফ
পুঁজিবাজার9 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয়ের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের একজন পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

আলিফ আলিফ
পুঁজিবাজার10 hours ago

শেয়ারদর বেড়েছে ৭০ শতাংশ, কারণ জানে না ন্যাশনাল টি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি কোম্পানি লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিক হারে বাড়ছে। গত একমাস একাধারে বেড়েই চলেছে...

আলিফ আলিফ
পুঁজিবাজার10 hours ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

আলিফ আলিফ
পুঁজিবাজার10 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শাইনপুকুর সিরামিকস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের...

আলিফ আলিফ
পুঁজিবাজার10 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

আলিফ আলিফ
পুঁজিবাজার11 hours ago

লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন শেষ...

আলিফ আলিফ
পুঁজিবাজার11 hours ago

সোনার বাংলা ইন্স্যুরেন্সের লেনদেন চালু আগামীকাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) চালু হবে। ডিএসই...

আলিফ আলিফ
পুঁজিবাজার12 hours ago

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের শেয়ার ইস্যুতে বিএসইসির সম্মতি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্তে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক...

আলিফ আলিফ
পুঁজিবাজার12 hours ago

প্রাইম ব্যাংকের নিবন্ধিত অফিসের ঠিকানা পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক পিএলসির নিবন্ধিত অফিসের ঠিকানা পরিবর্তন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য...

আলিফ আলিফ
পুঁজিবাজার13 hours ago

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে...

আলিফ আলিফ
পুঁজিবাজার13 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৩০০ কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে।...

আলিফ আলিফ
পুঁজিবাজার14 hours ago

ইউসিবি সেকেন্ড পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউসিবি সেকেন্ড পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

আলিফ আলিফ
পুঁজিবাজার15 hours ago

স্ত্রীকে শেয়ার উপহার দেবেন যমুনা ব্যাংকের পরিচালক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি যমুনা ব্যাংক পিএলসির এক পরিচালক শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। তিনি...

আলিফ আলিফ
পুঁজিবাজার1 day ago

লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানালো প্রাইম টেক্সটাইল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ সংক্রান্ত তথ্য জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম...

ফেসবুকে অর্থসংবাদ

আলিফ
অর্থনীতি1 hour ago

নজরুল ইসলাম ও মাহতাবুর রহমানের বিরুদ্ধে হত্যা মামলা

আলিফ
জাতীয়1 hour ago

ডিএমপির সাবেক কমিশনার আছাদুজ্জামান গ্রেপ্তার

আলিফ
সারাদেশ3 hours ago

ডেঙ্গু রোধে আলোচনা নয়, অ্যাকশনে নজর

আলিফ
জাতীয়3 hours ago

সংবিধান সংস্কারসহ ৬ কমিশন গঠনের ঘোষণা প্রধান উপদেষ্টার

আলিফ
পুঁজিবাজার4 hours ago

আলিফ ইন্ডাস্ট্রিজের চাঁদা গ্রহণের সময় বাড়ছে না

আলিফ
পুঁজিবাজার5 hours ago

পুঁজিবাজারে উন্নয়নে একত্রে কাজ করবে বিএসইসি ও বাংলাদেশ ব্যাংক

আলিফ
খেলাধুলা6 hours ago

প্রধান উপদেষ্টার সঙ্গে ক্রিকেটারদের সাক্ষাৎ কাল

আলিফ
ব্যাংক6 hours ago

ব্যাংকিং খাত সংস্কারে ৬ সদস্যের টাস্কফোর্স গঠন

আলিফ
জাতীয়6 hours ago

ব্যারিস্টার সুমনসহ ৯৭ জনের নামে মামলা

আলিফ
পুঁজিবাজার7 hours ago

বিএসইসির কমিশনার এটিএম তারিকুজ্জামানকে অপসারণ

আলিফ
পুঁজিবাজার7 hours ago

বিজিএফআই ইনভেস্টমেন্ট ফান্ডের প্রস্তাব সম্পন্ন করার সিদ্ধান্ত

আলিফ
কর্পোরেট সংবাদ8 hours ago

এনআরবি ব্যাংকের নতুন এমডি তারেক রিয়াজ খান

আলিফ
পুঁজিবাজার8 hours ago

দুই ব্রোকারেজ হাউজের মালিকদের ব্যাংক-বিও হিসাব জব্দের নির্দেশ বিএসইসির

আলিফ
খেলাধুলা9 hours ago

বিসিবি থেকে পদত্যাগ করলেন সুজন

আলিফ
পুঁজিবাজার9 hours ago

ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালকের শেয়ার ক্রয়ের ঘোষণা

আলিফ
পুঁজিবাজার10 hours ago

শেয়ারদর বেড়েছে ৭০ শতাংশ, কারণ জানে না ন্যাশনাল টি

আলিফ
পুঁজিবাজার10 hours ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

আলিফ
পুঁজিবাজার10 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শাইনপুকুর সিরামিকস

আলিফ
পুঁজিবাজার10 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

আলিফ
পুঁজিবাজার11 hours ago

লেনদেন বেড়েছে পুঁজিবাজারে

আলিফ
জাতীয়11 hours ago

নতুন ৮ ডিসির নিয়োগ বাতিল

আলিফ
শিল্প-বাণিজ্য11 hours ago

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের পদত্যাগ

আলিফ
পুঁজিবাজার11 hours ago

সোনার বাংলা ইন্স্যুরেন্সের লেনদেন চালু আগামীকাল

আলিফ
জাতীয়11 hours ago

৪৫ কোটি টাকার ভ্যাট ফাঁকি টেলিটকের

আলিফ
পুঁজিবাজার12 hours ago

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের শেয়ার ইস্যুতে বিএসইসির সম্মতি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০