Connect with us

আইন-আদালত

সুপ্রিম কোর্টে অবকাশকালীন নতুন সূচি রবিবার থেকে

Published

on

এনআরবিসি ব্যাংক

আগামীকাল রবিবার (৮ সেপ্টেম্বর) থেকে সুপ্রিম কোর্টের অবকাশকালীন সূচি অনুযায়ী বিচারকাজ পরিচালনা করা হবে। বিশেষ ব্যবস্থায় এই বিচারকাজ চলবে আগামী ১৯ অক্টোবর পর্যন্ত।

সুপ্রিম কোর্টের অবকাশ, সরকার ঘোষিত ছুটি ও সাপ্তাহিক ছুটি সব মিলিয়ে ৪২ দিন পর আগামী ২০ অক্টোবর থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরবে সুপ্রিম কোর্ট।

এ সময়ের মধ্যে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে এই সময়ের মধ্যে জরুরি মামলা সংক্রান্ত বিষয়াদি শুনানি ও নিষ্পত্তির জন্য হাইকোর্ট বিভাগে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে বেশ কয়েকটি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।

এছাড়াও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ভেকেশন জজ মনোনীত করার কথাও জানানো হয়।

এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘প্রধান বিচারপতি আগামীকাল ৮ সেপ্টেম্বর থেকে চলমান অবকাশকালে আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ভেকেশন জজ হিসেবে বিচারপতি মো. রেজাউল হককে মনোনীত করেছেন।’

বিচারপতি মো. রেজাউল হক সেপ্টেম্বর মাসে ৯, ১১, ১২, ১৮, ১৯, ২৩, ২৪ ও ৩০ তারিখ এবং অক্টোবর মাসে ২, ৭, ৮, ১৬ ও ১৭ তারিখ সকাল ১১ টা থেকে শারীরিক উপস্থিতির মাধ্যমে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।

প্রধান বিচারপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের দীর্ঘ অবকাশকালে ৮ সেপ্টেম্বর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত আপিল বিভাগের অফিসের সময়সূচি রোববার হতে বৃহস্পতিবার (সাপ্তাহিক ও সরকারি ছুটি ছাড়া) নির্ধারণ করে দিয়েছেন।

রবিবার হতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকছে। এরইমধ্যে সুপ্রিম কোর্ট প্রশাসন বিষয়টি নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইন-আদালত

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন

Published

on

এনআরবিসি ব্যাংক

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন করা হয়েছে। ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলামকে।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে আইন মন্ত্রণালয়ের পক্ষ থেকে জারি করা এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

তাজুল ইসলাম ছাড়াও ট্রাইব্যুনালে আরও চার আইনজীবীকে প্রসিকিউটর পদে নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন- মিজানুল ইসলাম, গাজী মোনাওয়ার হোসাইন তামিম, বিএম সুলতান মাহমুদ, আব্দুল্লাহ আল নোমান।

প্রজ্ঞাপনে বলা হয়, অ্যাডভোকেট তাজুল ইসলাম অ্যাটর্নি জেনারেলের সমমর্যাদা ভোগ করবেন। বাকি চার প্রসিকিউটরের মধ্যে মিজানুল ইসলাম অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল, গাজী মোনাওয়ার হোসাইন তামিম ও বিএম সুলতান মাহমুদ ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও আব্দুল্লাহ আল নোমান সহকারী অ্যাটর্নি জেনারেলের সমমর্যাদা পাবেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আইন-আদালত

হারিছ চৌধুরীর মরদেহ কবর থেকে তুলে ডিএনএ পরীক্ষার নির্দেশ

Published

on

এনআরবিসি ব্যাংক

বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ কবর থেকে তুলে ডিএনএ পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি মুহাম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হারিছ চৌধুরীর মেয়ে ব্যারিস্টার সামিরা তানজিম চৌধুরীর করা রিট আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহদীন চৌধুরী।

হারিছ চৌধুরীর মেয়ে ব্যারিস্টার সামিরা তানজিম চৌধুরী বলেন, শেখ হাসিনার স্বৈরাচার সরকার তার বাবাকে নির্মম নির্যাতন করেছে। তাকে মিথ্যা মামলায় বারবার হয়রানি করা হয়েছে।

তিনি বলেন, তার বাবা মুক্তিযোদ্ধা ছিলেন। কিন্তু তাকে যথাযথ সম্মান দেওয়া হয়নি। তার মৃত্যু নিয়ে পরিকল্পিতভাবে ধোঁয়াশা সৃষ্টি করা হয়েছে যা অত্যন্ত বেদনার।

লাশের ডিএনএ টেস্টের মাধ্যমে তার বাবার মৃত্যু নিয়ে তৈরি হওয়া ধোঁয়াশা দূর করার দাবি জানিয়েছেন ব্যারিস্টার সামিরা তানজিম চৌধুরী।

২০২১ সালের ৩ সেপ্টেম্বর ঢাকার একটি হাসপাতালে হারিছ চৌধুরী ইন্তেকাল করেন বলে নিশ্চিত করেছেন তার মেয়ে সামীরা তানজীন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তাকে ঢাকার কাছে একটি কবরস্থানে দাফন করা হয়েছে।

হারিছ চৌধুরীর মৃত্যুর বিষয়ে তার চাচাতো ভাই আশিক চৌধুরী সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইঙ্গিত দিলেও সরাসরি কিছু বলেননি, যা নিয়ে আলোচনা শুরু হয়।

পরে হারিছ চৌধুরীর মেয়ে সামীরা তানজীন চৌধুরী নিশ্চিত করেন, তার বাবা ঢাকাতেই ইন্তেকাল করেছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আইন-আদালত

বিচার বিভাগের রোডম্যাপ ঘোষণা ২১ সেপ্টেম্বর

Published

on

এনআরবিসি ব্যাংক

দেশের সকল অধস্তন আদালতের বিচারকদের উপস্থিতিতে আগামী ২১ সেপ্টেম্বর বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ঘোষণা করবেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দেশের অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশ্যে আগামী ২১ সেপ্টেম্বর অভিভাষণ প্রদান করবেন। এতে প্রধান বিচারপতি বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরবেন, যাতে তিনি গত ১২ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবীদের উদ্দেশ্যে প্রদত্ত অভিষেক ভাষণে উল্লেখিত বিচার বিভাগ সম্পর্কিত বিভিন্ন বিষয়সহ বিচার বিভাগের স্বাধীনতা, স্বতন্ত্রীকরণ ও প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ বিষয়ে বিশদ আলোকপাত করবেন।

এদিকে, আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়া সাক্ষরিত এ সংক্রান্ত এক পত্রে বলা হয়, প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ আগামী ২১ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টায় সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশ্যে অভিভাষণ প্রদানের অভিপ্রায় ব্যক্ত করেছেন। অভিভাষণ প্রদান অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আইন-আদালত

তিন হত্যা মামলায় শেখ হাসিনাসহ আসামি ২১৯ জন

Published

on

এনআরবিসি ব্যাংক

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে ঢাকায় আরও তিনটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় মোট ২১৯ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে আওয়ামী লীগ সরকারের প্রভাবশালী মন্ত্রী ও রাজনীতিবিদ রয়েছেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এসব মামলা হয়েছে। এর মধ্যে দুটি মামলা থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণ করতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া অন্য মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

শামীম হত্যা: রাজধানীর রূপনগরে শামীম হাওলাদার নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৩৯ জনের নামে মামলা করা হয়েছে। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালতে ভিকটিমের চাচাতো ভাই মো. সম্রাট এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে এ বিষয়ে কোনো জিডি বা অপমৃত্যুর মামলা হয়েছে কি না, তা ১০ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন আকারে দাখিলের জন্য রূপনগর থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

এ মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- আসাদুজ্জামান খান কামাল, মোহাম্মদ আলী আরাফাত, মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ইলিয়াস উদ্দিন মোল্লা, মাইনুল হোসেন খান নিখিল, সাবিনা আক্তার তুহিন, শাহেদা তারেক দীপ্তি, কামাল আহমেদ মজুমদার, গাজী মেজবাউল হক সাচ্চু।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ২০ জুলাই বিকেলে মিরপুর-১০ নম্বর সংলগ্ন প্রশিকা মোড়ে উপরোক্ত আসামিদের নির্দেশে গুলিতে শামীম হাওলাদার নিহত হন বলে মামলায় অভিযোগ করা হয়।

সাদিকুল হত্যা: হাফেজ মাওলানা সাদিকুল হত্যার অভিযোগে শেখ হাসিনাসহ ৫৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে হাবিবুল্লাহ বাহারের প্রতিবেশী চাচা আশরাফ সিদ্দিকী মামলাটি করেন। আদালত এ মামলার আবেদনটি রাজধানীর উত্তরা পশ্চিম থানাকে এজাহার হিসেবে গ্রহণ করতে নির্দেশ দেন।

এ মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- আব্দুর রাজ্জাক, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল ও চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

মামলার অভিযোগে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই উত্তরা ৯ নম্বর সেক্টরে আধুনিক মেডিকেলের পাশে উপরোক্ত আসামিদের নির্দেশে অন্য আসামিরা গুলি ছোড়েন। এতে সাদিকুল গুলিবিদ্ধ হন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আমির হত্যা: রাজধানীর রামপুরায় আমীর হোসেন নামে এক ব্যক্তি গুলিতে নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৪ জনের নামে হত্যা মামলা করা হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমীর আদালতে নিহতের স্ত্রী আননী মামলাটি করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগের বিষয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এ মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক কামরুজ্জামান (পলাশ) ও এবিএম সিদ্দিক।

গত ১৯ জুলাই বিটিভি ভবনের সামনে উপরোক্ত আসামিদের নির্দেশে অন্য আসামিরা আমীর হোসেনকে গুলি করে হত্যা করে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আইন-আদালত

২১ সেপ্টেম্বর অভিভাষণ দেবেন প্রধান বিচারপতি

Published

on

এনআরবিসি ব্যাংক

সারাদেশে কর্মরত বিচার বিভাগীয় সকল কর্মকর্তাদের উদ্দেশে অভিভাষণ দেবেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। এতে বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরবেন তিনি।

বুধবার (৪ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।

তিনি জানান, দেশের ২৫তম প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে আগামী শনিবার (২১ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টে অভিভাষণ দেবেন। অনুষ্ঠানে বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরবেন।

এদিকে বিচার বিভাগীয় কর্মকর্তাদের এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য একটি স্মারক জারি করেছে আইন মন্ত্রণালয়।

ওই স্মারকে বলা হয়, প্রধান বিচারপতি আগামী শনিবার সকাল ১০টায় সুপ্রিম কোর্ট মূল ভবনের ইনার গার্ডেনে বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশে অভিভাষণ দেবেন। অনুষ্ঠানে সব বিচার বিভাগীয় কর্মকর্তাকে (একজন ম্যাজিস্ট্রেকে দায়িত্ব দিয়ে কর্মস্থলে অবস্থানের নির্দেশনা দিয়ে) যথা সময়ে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য নির্দেশ প্রদান করা হলো।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

তদন্তের জেরে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যানের তোপের মুখে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক পিএলসির এক তদন্তে গিয়ে শাস্তির মুখে পড়েন বাংলাদেশ ব্যাংকের যুগ্ন-পরিচালক কামাল...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার8 hours ago

শেয়ারবাজারের ৩৬ ব্যাংকের খেলাপি ঋণ ছাড়াল ১ লাখ কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ২০২৪ সালের জুন প্রান্তিক শেষে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩৬টি ব্যাংকের খেলাপি ঋণ এক লাখ ৩...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার10 hours ago

ডিএসইতে কমেছে পিই রেশিও

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (০১ সেপ্টেম্বর -০৫ সেপ্টেম্বর) শেয়ারবাজারে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আলোচ্য...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার12 hours ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে নিউ লাইন ক্লোথিংস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (০১ সেপ্টেম্বর-০৫ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৫...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার13 hours ago

লিন্ডে বিডির শেয়ারদর বেড়েছে ৩৩ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (০১ সেপ্টেম্বর-০৫ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৫...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার13 hours ago

সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদায়ী সপ্তাহে (০১ সেপ্টেম্বর-০৫ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫ কোম্পানির শেয়ার...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার1 day ago

শেয়ারবাজারে মূলধন কমেছে ৭ হাজার কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (১ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর) গড়...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার1 day ago

ঝুট থেকে কাপড় উৎপাদনের ইউনিট করবে এনভয় টেক্সটাইল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড বর্জ্য কাপড় বা ঝুট থেকে সুতা ও...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

সোনালী লাইফ ইন্স্যুরেন্সে দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে দুই জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

এনভয় টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

প্রতিষ্ঠিত দুর্নীতিবাজরা আবারও এনআরবিসি ব্যাংক দখল করতে মরিয়া

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের ব্যাংকিং খাতের চরম অনিয়ম, দুর্নীতি, অরাজকতা, আর অব্যবস্থাপনা ও দুঃশাসনের চরম নজির স্থাপন করেছে...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

ডিএসইর স্বতন্ত্র পরিচালক নিয়োগ পুনর্বিবেচনার অনুরোধ ডিবিএর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত রোববার সাত জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে...

ব্লক ব্লক
পুঁজিবাজার2 days ago

ব্লকে ২২ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে মোট ৩৩টি কোম্পানির শেয়ার লেনদেন...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
অর্থনীতি2 days ago

বেক্সিমকোর সব সম্পত্তিতে রিসিভার নিয়োগের নির্দেশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারের বিতর্কিত বিনিয়োগকারী ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

রোববার লেনদেন চালু দুই কোম্পানির

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি আগামী রোববার (০৮ সেপ্টেম্বর) শেয়ার লেনদেনে ফিরবে। কোম্পানিগুলো হলো- ডেল্টা লাইফ...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

রূপালী লাইফের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

লিন্ডে বিডির একদিনেই দর বেড়েছে ২৩৪ টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

রেকর্ড লভ্যাংশ ঘোষনায় লেনদেনের শীর্ষে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

ডিএসইতে লেনদেন বাড়লেও নিম্নমুখী প্রধান সূচক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

এনআরবিসি ব্যাংক এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার2 days ago

ন্যাশনাল ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট...

ফেসবুকে অর্থসংবাদ

এনআরবিসি ব্যাংক
জাতীয়17 mins ago

সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করার আহ্বান প্রধান উপদেষ্টার

এনআরবিসি ব্যাংক
আন্তর্জাতিক37 mins ago

অভিবাসীদের সুখবর দিলো স্পেন

এনআরবিসি ব্যাংক
জাতীয়53 mins ago

নতুন কর্মসূচি দিলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

এনআরবিসি ব্যাংক
খেলাধুলা1 hour ago

বিসিবির দুর্নীতির তদন্ত দাবি সাবেক পরিচালকদের

এনআরবিসি ব্যাংক
আইন-আদালত2 hours ago

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন

এনআরবিসি ব্যাংক
রাজনীতি2 hours ago

নেতাকর্মী-সমর্থকদের জরুরি নির্দেশনা দিলো আ.লীগ

এনআরবিসি ব্যাংক
সারাদেশ2 hours ago

চট্টগ্রাম বন্দরে দুই জাহাজের সংঘর্ষ

এনআরবিসি ব্যাংক
শিল্প-বাণিজ্য2 hours ago

আশুলিয়ার সব পোশাক কারখানা খুলবে রবিবার

এনআরবিসি ব্যাংক
ব্যাংক3 hours ago

নগদ টাকা উত্তোলনের সীমা তুলে দিলো বাংলাদেশ ব্যাংক

এনআরবিসি ব্যাংক
আইন-আদালত3 hours ago

সুপ্রিম কোর্টে অবকাশকালীন নতুন সূচি রবিবার থেকে

এনআরবিসি ব্যাংক
বিনোদন3 hours ago

এবার বিজ্ঞাপন নিয়ে আসছেন আমিনুল সিকদার

এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার4 hours ago

তদন্তের জেরে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যানের তোপের মুখে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা

এনআরবিসি ব্যাংক
অর্থনীতি6 hours ago

রিজার্ভ ২০.৫০ বিলিয়ন ডলার

এনআরবিসি ব্যাংক
জাতীয়6 hours ago

জাতীয় সংগীত পরিবর্তন নিয়ে ভাবা হচ্ছে না: ধর্ম উপদেষ্টা

এনআরবিসি ব্যাংক
জাতীয়6 hours ago

ডিএসসিসির প্রধান প্রকৌশলী আশিকুরকে অব্যাহতি

এনআরবিসি ব্যাংক
জাতীয়7 hours ago

আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি দেশে ফিরবেন সন্ধ্যায়

এনআরবিসি ব্যাংক
জাতীয়7 hours ago

চাকরি প্রত্যাশীদের শাহবাগ অবরোধ, দুর্ভোগে সাধারণ মানুষ

এনআরবিসি ব্যাংক
জাতীয়8 hours ago

ফেলানীর মতো হত্যাকাণ্ড আর দেখতে চাই না: স্বরাষ্ট্র উপদেষ্টা

এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার8 hours ago

শেয়ারবাজারের ৩৬ ব্যাংকের খেলাপি ঋণ ছাড়াল ১ লাখ কোটি টাকা

এনআরবিসি ব্যাংক
জাতীয়9 hours ago

নিউরোসায়েন্স হাসপাতালে আহতদের খোঁজখবর নিলেন প্রধান উপদেষ্টা

এনআরবিসি ব্যাংক
জাতীয়9 hours ago

গণভবনকে জাদুঘরে রূপ দিতে কালকের মধ্যে কমিটি

এনআরবিসি ব্যাংক
সারাদেশ9 hours ago

চট্টগ্রামে শিপইয়ার্ডে বিস্ফোরণ, দগ্ধ ১২

এনআরবিসি ব্যাংক
পুঁজিবাজার10 hours ago

ডিএসইতে কমেছে পিই রেশিও

এনআরবিসি ব্যাংক
জাতীয়10 hours ago

বাজার কারসাজি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে সরকার: অর্থ উপদেষ্টা

এনআরবিসি ব্যাংক
জাতীয়11 hours ago

ভিয়েতনামে বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০