Connect with us

খেলাধুলা

সাকিব ভাইকে নিয়ে প্রধান উপদেষ্টার সাথে কথা বলবো: শান্ত

Published

on

২৯৬ কোটি

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জিতে এসেছে বাংলাদেশ। এই সফরের আগে তাদের বিপক্ষে টেস্টে কোনো জয়ই ছিল না, এখন আছে সিরিজ জয়ের স্মৃতি। এমন আনন্দের উপলক্ষ্য এনে দেওয়া ক্রিকেটাররা বুধবার রাতে দেশে ফিরেছেন। এরপর বিমানবন্দরে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে কথা বলতে হয়েছে সাকিব আল হাসানকে নিয়ে।

জাতীয় দলের এই ক্রিকেটার কিছুদিন আগে বিলুপ্ত করা সংসদের সদস্য ছিলেন। তার রাজনৈতিক দল আওয়ামী লীগ ছাত্র-জনতার অভ্যুত্থান ক্ষমতা ছাড়তে হয়েছে। এরপর তার নামে হয় হত্যা মামলা। সাকিব যখন পাকিস্তানে খেলছেন বাংলাদেশের জার্সি গায়ে, তখনই এমন ঘটনা ঘটে।

এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেটাররা পাশে দাঁড়ান সাকিবের। পাকিস্তানের বিপক্ষে জয় পাওয়ায় ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়ার কথা রয়েছে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের। ওখানে আলাপ হলে সাকিবের পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন অধিনায়ক শান্ত।

তিনি বলেন, ‘সাকিব ভাইয়ের বিষয়টা অবশ্যই এটা আলাদা বিষয়। কিন্তু প্রতিটা খেলোয়াড় সাকিব ভাইয়ের পাশে আছে। এই বিষয়টা আমরা সবাই জানি সাকিব ভাই খেলার জন্য কতটা ডেডিকেটেড এবং খেলার জন্য কতটা পাগল, সবসময় দলের জন্য খেলার চিন্তাভাবনা করে থাকেন। কিন্তু হ্যাঁ, অবশ্যই যখন দেখা হবে (ইউনূসের সঙ্গে)। যদি এটা নিয়ে কথা উঠে, প্রতিটা খেলোয়াড় সাকিব ভাইয়ের পাশে আছে। ’

পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ছিলেন ক্রিকেটাররা। ড্রেসিংরুমে জয়ের পরও দেখা গেছে সেটি। পরে ট্রফি নিয়ে ঘুমানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেন অধিনায়ক শান্তও। ওই ঘটনার পেছনের কথাও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এইরকম অর্জনের পর স্বাভাবিক ভাবেই উদ্‌যাপনটা একটু অন্যরকম থাকে। জেতার পর ড্রেসিংরুমে সবাই সেলিব্রেট করেছে। হোটেলে যাওয়ার পরও সেলিব্রেশন থামেনি। পুরো যাত্রাই আসলে আনন্দের ছিল। পাকিস্তানে পুরো সময়টা আমরা অনেক উপভোগ করেছি। ‘

‘সিরিজ জয়টা অনেক স্পেশাল ছিল আমার কাছে। পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়, বাংলাদেশের সব থেকে বড় অর্জন। মুহূর্তটাকে ভালো ভাবে উপভোগ করার জন্য মনে হলো যে ট্রফিটা নিয়েই ঘুমাই। এটাই আর কি, কাউকে দেখে না … লিওয়েন মেসিকে দিয়ে শুরু হয়েছিলো…। ’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

পাকিস্তানকে ‘হোয়াইটওয়াশ’ করে বাংলাদেশের ইতিহাস

Published

on

২৯৬ কোটি

৫ম দিনে বৃষ্টি হওয়া নিয়ে রাতভর ছিল শঙ্কা। তবে মধ্যরাতে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার রমিজ রাজা জানালেন, মাঠে খেলা গড়াবে। পাকিস্তানের আবহাওয়া দপ্তরের সূত্রে নিজের ইউটিউব চ্যানেলে এই কথা জানান তিনি। বাংলাদেশও স্বপ্ন দেখতে থাকে পাকিস্তানের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের। শেষ পর্যন্ত সেই স্বপ্নই সত্য হলো দ্বিতীয় সেশনে এসে। ব্যাটারদের সম্মিলিত প্রয়াসে বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্টে পেল ৬ উইকেটের জয়।

পাকিস্তানের সঙ্গে টেস্ট এলেই বাংলাদেশের স্মৃতিতে উঠে আসে মুলতান টেস্টে হারের স্মৃতি। দীর্ঘদিন পর সেই হারের ক্ষতে প্রলেপ দিয়েছে রাওয়ালপিন্ডির প্রথম টেস্ট। ১০ উইকেটের জয় পাকিস্তানের বিপক্ষে প্রথমবার বাংলাদেশকে দিয়েছে টেস্টে পাকিস্তানকে হারানোর স্বাদ। এবার দ্বিতীয় টেস্টেও এলো অসামান্য এক জয়। দিনের শুরুতে দুই উইকেট হারালেও নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক আর মুশফিকুর রহিমরা ঠিকই দলকে নিয়ে যান ১৮৫ রানের ল্যান্ডমার্কে।

চতুর্থ দিনে পেসারদের দাপুটে পারফরম্যান্সের পর জয় ছিল সময় আর ধৈর্য্যের ব্যাপার। ৫ম দিনের দ্বিতীয় সেশনে এসে এলো সেই ক্ষণ। শেষ দিনে টাইগার ব্যাটারদের ধৈর্য আর ‘কমিটমেন্টে’র সুবাদে বাংলাদেশ প্রথমবারের মতো পাকিস্তানকে করেছে ধবলধোলাই। আবরার আহমেদের বলে চার মেরে বাংলাদেশের জয় নিশ্চিত করেন সাকিব আল হাসান। পাকিস্তান ঘরের মাঠে নিজেদের ইতিহাসে মাত্র দ্বিতীয়বার এমন লজ্জার শিকার হয়েছে।

৫ম দিনে বাংলাদেশের আর দরকার ছিল ১৪৩ রান। আগের দিনের ৪২ রানের উদ্বোধনী জুটিতে এদিন যোগ হলো আরও ১৪ রান। দলীয় ৫৮ রানে জাকির আর ৭০ রানে ফেরেন আরেক ওপেনার সাদমান। দুই ওপেনার মিলে ১০ ওভারে রান তুলেছেন পার করেছেন ৫০ এর মার্ক। এরপরেই অবশ্য বিপত্তি। মির হামজার বলে ব্যক্তিগত ৪০ রানে বোল্ড হয়ে ফিরেছেন জাকির। জীবন পেয়ে কাজে লাগাতে পারেননি আরেক ওপেনার সাদমান। মিডঅফে আলতো শট খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন শান মাসুদের হাতে। খুররাম পেয়েছেন নিজের প্রথম উইকেট।

অধিনায়ক নাজমুল শান্ত আর মুমিনুল এরপর খেললেন নিখুঁত টেস্ট ইনিংস। ভেজা আউটফিল্ডের কারণে শুরুতে খানিক কষ্ট হলেও শেষ পর্যন্ত ঠিকই নিজেদের খুঁজে পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক ও বর্তমান অধিনায়ক। ২০ ওভার খেলে দুজন যোগ করেন ৫৭ রান। ম্যাচটাও ততক্ষণে পাকিস্তানের নাগালের অনেকটা বাইরে।

লাঞ্চের পর শান্ত পারেননি নিজের ইনিংস বড় করতে। সালমান আঘার বলে শর্ট লেগে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। করেছেন ৩৮ রান। দ্বিতীয় টেস্ট জিততে তখনো বাংলাদেশের প্রয়োজন এখন ৫৮ রান।

সেখান থেকে এরপর আর ফিরতে হয়নি বাংলাদেশের। দুই অভিজ্ঞ ব্যাটার মিলে বাংলাদেশকে নিয়ে গেলেন জয়ের আরও কাছে। মুমিনুল ফিরলেও সাকিব আল হাসান এসেছিলেন জয় করতে। তাতে বাংলাদেশ আবারও পেল দেশের বাইরে টেস্ট সিরিজ জয়ের স্বাদ। এর আগে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ আর ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষেই ছিল বিদেশে সিরিজ জয়ের স্মৃতি। এবার তাতে যুক্ত হলো পাকিস্তানের নাম।

গতকালের দিনটাই মূলত ভিত গড়ে দেয় জয়ের। তৃতীয় দিনের শেষ বিকেলে হাসান মাহমুদ তুলে নিয়েছিলেন ২ উইকেট। ২১ রানের লিড থাকলেও ব্যাকফুটেই ছিল পাকিস্তান। ৪র্থ দিন বাংলাদেশের পেসাররা ঝরালেন আগুন। নাহিদ রানার গতির সামনে অসহায় পাকিস্তানের টপ আর মিডল অর্ডার। ক্যারিয়ার সেরা বোলিং স্পেল উপহার দিলেন।

সঙ্গ দিলেন হাসান মাহমুদ নিজেও। দুই গুরুত্বপূর্ণ ব্যাটার মোহাম্মদ রিজওয়ান আর সালমান আঘাকে ফিরিয়েছেন। ১৭২ রানে পাকিস্তানের ইনিংস গুটিয়ে গেলে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ১৮৫ রান।

এর আগে লিটন কুমার দাস এবং মেহেদি হাসান মিরাজের প্রথম ইনিংসে গড়া ১৬৫ রানের বিশ্বরেকর্ড জুটিটাও টাইগারদের আত্মবিশ্বাসের পালে দিয়েছে বাড়তি হাওয়া। টেস্ট ক্রিকেটে ৫০ এর আগে ৬ উইকেট হারানোর পর ৭ম উইকেটে বিশ্বরেকর্ড ১৬৫ রানের জুটি গড়েন দুই টাইগার ব্যাটার। লিটন পেয়েছিলেন ক্যারিয়ারের চতুর্থ শতক। প্রথম ইনিংসের পাকিস্তানের ২৭৪ রানের জবাবে বাংলাদেশ গিয়েছিল ২৬২ পর্যন্ত।

১২ রানে পিছিয়ে থাকলেও বাংলাদেশের ম্যাচে ফিরতে খুব একটা সমস্যা হয়নি। গ্যালারিতে বাংলাদেশের পতাকা উড়েছিল সিরিজের শুরু থেকেই। শেষ পর্যন্ত সিরিজ শেষে উঁচুতেই থাকলো লাল-সবুজের সেই পতাকা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশের উড়ন্ত শুরুর পর হুট করে খেলা বন্ধ

Published

on

২৯৬ কোটি

পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টে সোমবার (২ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডিতে চতুর্থ দিনের খেলায় আবহাওয়া পূর্বাভাস ঠিক শুরু থেকেই সুখকর ছিল না। প্রথম দুই সেশন ভালোভাবে খেলা গেলেও তৃতীয় সেশনের শুরুতে দেখা যায় আলো স্বল্পতা। যার কারণে চা বিরতির পর এক ওভারের মধ্যে আবার বন্ধ হয়ে যায় খেলা। এখনও জয়ের জন্য টাইগারদের দরকার ১৪৩ রান।

এর আগে ৯ রানে ২ উইকেটে দিন শুরু করা পাকিস্তানকে ১৭২ রানে গুঁড়িয়ে দেয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে বাংলাদেশ। নেমেই আক্রমণাত্মক মেজাজে শুরু করেন ওপেনার জাকির। বন্ধ হওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ৪২ রানে ০ উইকেট। তবে আলোকসল্পতার কারণে সাময়িকভাবে বন্ধ আছে রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনের খেলা।

দিনের নবম ওভারে পাকিস্তান শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন। মিড অফে নাজমুল হোসেন শান্তর দারুণ ক্যাচে সাজঘরে ফেরেন সাইম আইয়ুব (২০ রান)। নিজের প্রথম ওভারের তৃতীয় ডেলিভারিতে পাকিস্তান অধিনায়ক শান মাসুদকে (২৮) আউট করেন নাহিদ রানা। ডানহাতি এ পেসারের গতি সামলাতে পারেননি অভিজ্ঞ বাবর আজমও। ব্যক্তিগত ১১ রানে স্লিপে সাদমান ইসলামের হাতে ধরা পড়েন তারকা এ ব্যাটার।

যদিও পরের বলে মোহাম্মদ রিজওয়ানের ক্যাচ ফেলে দেন সাদমান। প্রথম বলে জীবন পেয়ে পাকিস্তানের ইনিংসকে টানছিলেন এ উইকেটকিপার-ব্যাটার। যদিও পরের ওভারে সৌদ শাকিলকে সাজঘরে ফেরান নাহিদ। ফলে টানা তিন ওভারে তিন উইকেট শিকার করেন ডানহাতি এ ফাস্ট বোলার।

দিনের শুরুতে ৪ উইকেট হারানো স্বাগতিকদের লড়াইয়ে রাখেন রিজওয়ান-সালমান জুটি। তবে লাঞ্চ বিরতি থেকে ফিরে পরপর দুই বলে রিজওয়ান ও মোহাম্মদ আলীকে আউট করেন হাসান মাহমুদ। অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে লিটনের হাতে ধরা পড়েন রিজওয়ান (৪৩)।

পরের বলে স্লিপে নাজমুল হোসেন শান্তকে ক্যাচ দেন মোহাম্মদ আলী। নাহিদ রানার চতুর্থ শিকার আবরার আহমেদ। শেষ উইকেট মীর হামজাকে সাজঘরে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারের প্রথমবারের মতো ৫ উইকেট নেন হাসান মাহমুদ। এ ছাড়া নাহিদ রানার শিকার ৪ উইকেট।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিগ ব্যাশে দল পেলেন রিশাদ হোসেন

Published

on

২৯৬ কোটি

লম্বা সময় পর আবারও অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজ লিগ বিগ ব্যাশে দল পেলেন বাংলাদেশের কোনো খেলোয়াড়। সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিগ ব্যাশে ডাক পাচ্ছেন রিশাদ হোসেন। আজকের ড্রাফটে তাকে দলে টেনেছে হোবার্ট হ্যারিকেন্স।

ড্রাফটের ২৮ নম্বর ডাকে বাংলাদেশের এই তারকাকে দলে ভেড়ায় দুই বারের রানারআপ দলটি। রিশাদের আগে তারা দলে টেনেছিল ইংল্যান্ডের ক্রিস জর্ডান এবং ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে।

ড্রাফটের চতুর্থ রাউন্ডে এসেছিল রিশাদের ক্যাটাগরি। মেলবোর্ন স্টার্স, মেলবোর্ন রেনেগেডস এবং সিডনি থান্ডার্স দলে কাউকে ডাকেনি। চতুর্থ দল হিসেবে ডাক পেয়েই হোবার্ট ডাক দেয় রিশাদকে। এরপর অ্যাডিলেড স্ট্রাইকার্সও কাউকে ডাকেনি।

পরের তিন ডাকে ব্রিসবেন হিট দলে টানে টম আলসোপকে, কিটন জেনিংস গিয়েছেন পার্থ স্কচার্সে আর সিডনি সিক্সার্স দলে নেয় জাফর চোহানকে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তানের প্রথম দিনের খেলা পরিত্যক্ত

Published

on

২৯৬ কোটি

বৃষ্টির কারণে প্রথম দিন সকালে টসই হয়নি। কোনো খেলা ছাড়াই মধ্যাহ্ন ভোজের বিরতি দেয়া হয়। এই বিরতি আর শেষই হলো না। মুষলধারে বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কথা বিবেচনা করে আজকের খেলা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে আম্পায়ার ও ম্যাচ রেফারি।

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আজ শুক্রবার (৩০ আগস্ট) প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। দুশ্চিন্তার কথা হলো, আজ আরো বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং বৃষ্টি হতে পারে আগামীকাল শনিবারও।

প্রথম টেস্ট ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যাওয়ায় এই ম্যাচটি পাকিস্তনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বাংলাদেশ ন্যূনতম ড্র করলেই সিরিজ জিতে নেবে এবং সেটি হবে পাকিস্তানের মাটিতে তাদের প্রথম সিরিজ জয়।

পাকিস্তানের সঙ্গে ১৪ টেস্টের মুখোমুখিতে মাত্র একটি জিতেছে বাংলাদেশ এবং সেই জয়টি গত সপ্তাহে এসেছে এই রাওয়ালপিন্ডিতে। নাজমুল হোসেন শান্তদের সামনে এবার সিরিজ জয়ের হাতছানি।

দুই দশকে বিদেশে মোট ছয়টি টেস্ট জিতেছে বাংলাদেশ। বিদেশে সিরিজ জয়ের অভিজ্ঞতাও আছে। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের মাঠে ও ২০২১ সালে জিম্বাবুয়ের মাঠে সিরিজ জয়ের কৃতিত্ব দেখায় বাংলাদেশ। যদিও জিম্বাবুয়ে ক্রিকেটের স্বীকৃতি পরাশক্তি নয়, আর ক্যারিবীয়রা ২০০৯ সালে বোর্ড ও ক্রিকেটারদের দ্বন্দ্বের জেরে নামিয়েছিল দ্বিতীয় সারির দল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দুর্নীতি খুঁজতে অডিট ফার্ম নিয়োগ দেবে বিসিবি

Published

on

২৯৬ কোটি

বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, সাবেক সভাপতি নাজমুল হাসান পাপনের বোর্ডে কিছু দুর্নীতি হয়েছে, এটা অস্বীকার করার উপায় নেই। এই দুর্নীতি খুঁজে বের করতে দেশের সেরা চার অডিট ফার্মের একটি নিয়োগ করার সিদ্ধান্তও হয়েছে।

গতকালের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি।

তিনি জানান, দুর্নীতি খুঁজে বের করতে দেশের সেরা চার অডিট ফার্মের একটি নিয়োগ করার সিদ্ধান্তও হয়েছে গতকালের বোর্ড সভায়। অডিটে কোনো অনিয়ম ধরা পড়লে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন বোর্ড সভাপতি।

দুর্নীতি প্রসঙ্গে সভাপতি আরও বলেছেন, তাদের ওপর কোনো চাপ নেই। বোর্ড পুরোপুরি স্বাধীনভাবে কাজ করছে। আগের বোর্ডের চেয়ে তাদের কাজের ধরন আলাদা হবে বলেও জানিয়েছেন তিনি।

সাকিবের বিষয়ে তিনি বলেন, ‘তাকে এনওসি (কাউন্টিতে খেলার অনাপত্তিপত্র) দেওয়া হয়েছে। ভারত সিরিজ বাইরে থেকেই খেলবে সে, সিরিজ শেষ হলে পরবর্তী সিদ্ধান্ত।’

বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন ঘনিষ্ঠ ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত পরিচালকদের কেউই গতকালের বোর্ড সভায় আসেননি। অনুপস্থিতিদের তালিকায় রয়েছেন আ জ ম নাছির, নাইমুর রহমান দুর্জয়, শেখ সোহেল, শফিউল আলম চৌধুরী নাদেল, ইসমাইল হায়দার মল্লিক, তানভীর আহমেদ টিটু, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মুর্তজা পাপ্পা, নজীব আহমেদ ও মঞ্জুর কাদের।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার5 mins ago

দুই ঘণ্টায় ২৯৬ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বগামিতায় লেনদেন চলছে। এদিন...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার40 mins ago

সাউথইস্ট ব্যাংকের এজিএমের নতুন তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ২৯তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার1 hour ago

এসবিএসি ব্যাংকের আড়াই কোটি শেয়ার ক্রয়ের ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত এসবিএসি ব্যাংক পিএলসির আড়াই কোটি শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছে মেসার্স ভিকার...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার2 hours ago

মিউচুয়াল ফান্ডে ইউসিবির বিনিয়োগের সিদ্ধান্ত বাতিল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি মিউচুয়াল ফান্ডে উদ্যোক্তা হিসেবে ৫০ কোটি টাকা বিনিয়োগের...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার14 hours ago

শেয়ার প্রতি ৪১০ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি তার শেয়ারহোল্ডারদের...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার16 hours ago

ওয়ালটনের ৩৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার19 hours ago

আইএফআইসি ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বুধবার (৪ সেপ্টেম্বর) আইএফআইসি...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার19 hours ago

ট্রাস্টি সভার তারিখ জানালো দুই মিউচুয়াল ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ট্রাস্টি সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই মিউচুয়াল ফান্ড। ফান্ড দুটি হচ্ছে- এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার19 hours ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার19 hours ago

কোম্পানি সচিব নিয়োগ দিল পেনিনসুলা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য পেনিনসুলা চিটাগং পিএলসিতে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর)...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার20 hours ago

দুই ব্যাংকের লভ্যাংশ বিতরণ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এনসিসি ব্যাংক ও রূপালী ব্যাংক পিএলসির ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের নিকট পাঠানো হয়েছে।...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার20 hours ago

রূপালী ব্যাংকের ক্যাটাগরি পরিবর্তন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি রূপালী ব্যাংক পিএলসির ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে। কোম্পানিটিকে ‘জেড’ ক্যাটাগরি...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার20 hours ago

মার্কেন্টাইল ব্যাংকের নতুন চেয়ারম্যান আনোয়ারুল হক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসির উদ্যোক্তা পরিচালক মো. আনোয়ারুল হক ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার21 hours ago

ফারইস্ট ফাইন্যান্সের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার21 hours ago

দরবৃদ্ধির শীর্ষে শাইনপুকুর সিরামিকস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার21 hours ago

লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার21 hours ago

ডিএসইতে প্রধান সূচক কমেছে ৪৭ পয়েন্ট, নিম্নমুখী লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার22 hours ago

শেখ হাসিনার পদত্যাগে শেয়ারবাজারে বেড়েছে বিদেশি বিনিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতাচ্যুতির পর দেশের শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগের...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার23 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৫ সেপ্টেম্বর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চালু হবে।...

২৯৬ কোটি ২৯৬ কোটি
পুঁজিবাজার23 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ বৃহস্পতিবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।...

ফেসবুকে অর্থসংবাদ

২৯৬ কোটি
পুঁজিবাজার5 mins ago

দুই ঘণ্টায় ২৯৬ কোটি টাকার লেনদেন

২৯৬ কোটি
জাতীয়13 mins ago

শিখা অনির্বাণে প্রধান উপদেষ্টার শ্রদ্ধা

২৯৬ কোটি
পুঁজিবাজার40 mins ago

সাউথইস্ট ব্যাংকের এজিএমের নতুন তারিখ ঘোষণা

২৯৬ কোটি
জাতীয়49 mins ago

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর দাপ্তরিক কম্পিউটার পরীক্ষা করবে দুদক

২৯৬ কোটি
আইন-আদালত60 mins ago

বিচার বিভাগের রোডম্যাপ ঘোষণা ২১ সেপ্টেম্বর

২৯৬ কোটি
অর্থনীতি1 hour ago

হিলি দিয়ে ফের সজনে ডাঁটা আমদানি

২৯৬ কোটি
পুঁজিবাজার1 hour ago

এসবিএসি ব্যাংকের আড়াই কোটি শেয়ার ক্রয়ের ঘোষণা

২৯৬ কোটি
পুঁজিবাজার2 hours ago

মিউচুয়াল ফান্ডে ইউসিবির বিনিয়োগের সিদ্ধান্ত বাতিল

২৯৬ কোটি
অর্থনীতি2 hours ago

খুললো পোশাক কারখানা, কর্মস্থলে ছুটছেন শ্রমিকরা

২৯৬ কোটি
খেলাধুলা2 hours ago

সাকিব ভাইকে নিয়ে প্রধান উপদেষ্টার সাথে কথা বলবো: শান্ত

২৯৬ কোটি
রাজনীতি2 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘শহীদি মার্চ’ আজ

২৯৬ কোটি
আবহাওয়া3 hours ago

সন্ধ্যার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

২৯৬ কোটি
রাজধানী3 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ বৃহস্পতিবার

২৯৬ কোটি
জাতীয়12 hours ago

জেল থেকে ছাড়া পেলেন রিজেন্টের সাহেদ

২৯৬ কোটি
জাতীয়12 hours ago

ডিএমপির আরও ২৬ কর্মকর্তাকে বদলি

২৯৬ কোটি
অর্থনীতি12 hours ago

চার মাসে ২০ কার্গো এলএনজি আমদানির অনুমোদন

২৯৬ কোটি
জাতীয়13 hours ago

বাধ্যতামূলক অবসরে আনসারের উপ-মহাপরিচালক জিয়াউল

২৯৬ কোটি
স্বাস্থ্য13 hours ago

স্বাস্থ্য খাতের সংস্কারে ১২ সদস্যের বিশেষজ্ঞ কমিটি

২৯৬ কোটি
জাতীয়13 hours ago

অক্টোবরে ভারতে যেতে পারে উচ্চপদস্থ প্রতিনিধি দল

২৯৬ কোটি
আইন-আদালত13 hours ago

তিন হত্যা মামলায় শেখ হাসিনাসহ আসামি ২১৯ জন

২৯৬ কোটি
জাতীয়14 hours ago

প্রধান উপদেষ্টার বিশেষ দূত হলেন লুৎফে সিদ্দিকী

২৯৬ কোটি
কর্পোরেট সংবাদ14 hours ago

এনআরবিসি ব্যাংক ও প্লাসিড এক্সপ্রেস ইউএসএর মধ্যে চুক্তি

২৯৬ কোটি
রাজনীতি14 hours ago

খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিতে ফিরোজায় ব্রিটিশ হাইকমিশনার

২৯৬ কোটি
জাতীয়14 hours ago

সংবিধানে প্রধানমন্ত্রীর সীমাহীন ক্ষমতা পরিবর্তন করা হবে: উপদেষ্টা নাহিদ

২৯৬ কোটি
পুঁজিবাজার14 hours ago

শেয়ার প্রতি ৪১০ টাকা লভ্যাংশ দেবে লিন্ডে বিডি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০