Connect with us

খেলাধুলা

পাকিস্তানকে ‘হোয়াইটওয়াশ’ করে বাংলাদেশের ইতিহাস

Published

on

প্রাইম টেক্সটাইল

৫ম দিনে বৃষ্টি হওয়া নিয়ে রাতভর ছিল শঙ্কা। তবে মধ্যরাতে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার রমিজ রাজা জানালেন, মাঠে খেলা গড়াবে। পাকিস্তানের আবহাওয়া দপ্তরের সূত্রে নিজের ইউটিউব চ্যানেলে এই কথা জানান তিনি। বাংলাদেশও স্বপ্ন দেখতে থাকে পাকিস্তানের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের। শেষ পর্যন্ত সেই স্বপ্নই সত্য হলো দ্বিতীয় সেশনে এসে। ব্যাটারদের সম্মিলিত প্রয়াসে বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্টে পেল ৬ উইকেটের জয়।

পাকিস্তানের সঙ্গে টেস্ট এলেই বাংলাদেশের স্মৃতিতে উঠে আসে মুলতান টেস্টে হারের স্মৃতি। দীর্ঘদিন পর সেই হারের ক্ষতে প্রলেপ দিয়েছে রাওয়ালপিন্ডির প্রথম টেস্ট। ১০ উইকেটের জয় পাকিস্তানের বিপক্ষে প্রথমবার বাংলাদেশকে দিয়েছে টেস্টে পাকিস্তানকে হারানোর স্বাদ। এবার দ্বিতীয় টেস্টেও এলো অসামান্য এক জয়। দিনের শুরুতে দুই উইকেট হারালেও নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক আর মুশফিকুর রহিমরা ঠিকই দলকে নিয়ে যান ১৮৫ রানের ল্যান্ডমার্কে।

চতুর্থ দিনে পেসারদের দাপুটে পারফরম্যান্সের পর জয় ছিল সময় আর ধৈর্য্যের ব্যাপার। ৫ম দিনের দ্বিতীয় সেশনে এসে এলো সেই ক্ষণ। শেষ দিনে টাইগার ব্যাটারদের ধৈর্য আর ‘কমিটমেন্টে’র সুবাদে বাংলাদেশ প্রথমবারের মতো পাকিস্তানকে করেছে ধবলধোলাই। আবরার আহমেদের বলে চার মেরে বাংলাদেশের জয় নিশ্চিত করেন সাকিব আল হাসান। পাকিস্তান ঘরের মাঠে নিজেদের ইতিহাসে মাত্র দ্বিতীয়বার এমন লজ্জার শিকার হয়েছে।

৫ম দিনে বাংলাদেশের আর দরকার ছিল ১৪৩ রান। আগের দিনের ৪২ রানের উদ্বোধনী জুটিতে এদিন যোগ হলো আরও ১৪ রান। দলীয় ৫৮ রানে জাকির আর ৭০ রানে ফেরেন আরেক ওপেনার সাদমান। দুই ওপেনার মিলে ১০ ওভারে রান তুলেছেন পার করেছেন ৫০ এর মার্ক। এরপরেই অবশ্য বিপত্তি। মির হামজার বলে ব্যক্তিগত ৪০ রানে বোল্ড হয়ে ফিরেছেন জাকির। জীবন পেয়ে কাজে লাগাতে পারেননি আরেক ওপেনার সাদমান। মিডঅফে আলতো শট খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন শান মাসুদের হাতে। খুররাম পেয়েছেন নিজের প্রথম উইকেট।

অধিনায়ক নাজমুল শান্ত আর মুমিনুল এরপর খেললেন নিখুঁত টেস্ট ইনিংস। ভেজা আউটফিল্ডের কারণে শুরুতে খানিক কষ্ট হলেও শেষ পর্যন্ত ঠিকই নিজেদের খুঁজে পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক ও বর্তমান অধিনায়ক। ২০ ওভার খেলে দুজন যোগ করেন ৫৭ রান। ম্যাচটাও ততক্ষণে পাকিস্তানের নাগালের অনেকটা বাইরে।

লাঞ্চের পর শান্ত পারেননি নিজের ইনিংস বড় করতে। সালমান আঘার বলে শর্ট লেগে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। করেছেন ৩৮ রান। দ্বিতীয় টেস্ট জিততে তখনো বাংলাদেশের প্রয়োজন এখন ৫৮ রান।

সেখান থেকে এরপর আর ফিরতে হয়নি বাংলাদেশের। দুই অভিজ্ঞ ব্যাটার মিলে বাংলাদেশকে নিয়ে গেলেন জয়ের আরও কাছে। মুমিনুল ফিরলেও সাকিব আল হাসান এসেছিলেন জয় করতে। তাতে বাংলাদেশ আবারও পেল দেশের বাইরে টেস্ট সিরিজ জয়ের স্বাদ। এর আগে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ আর ২০২১ সালে জিম্বাবুয়ের বিপক্ষেই ছিল বিদেশে সিরিজ জয়ের স্মৃতি। এবার তাতে যুক্ত হলো পাকিস্তানের নাম।

গতকালের দিনটাই মূলত ভিত গড়ে দেয় জয়ের। তৃতীয় দিনের শেষ বিকেলে হাসান মাহমুদ তুলে নিয়েছিলেন ২ উইকেট। ২১ রানের লিড থাকলেও ব্যাকফুটেই ছিল পাকিস্তান। ৪র্থ দিন বাংলাদেশের পেসাররা ঝরালেন আগুন। নাহিদ রানার গতির সামনে অসহায় পাকিস্তানের টপ আর মিডল অর্ডার। ক্যারিয়ার সেরা বোলিং স্পেল উপহার দিলেন।

সঙ্গ দিলেন হাসান মাহমুদ নিজেও। দুই গুরুত্বপূর্ণ ব্যাটার মোহাম্মদ রিজওয়ান আর সালমান আঘাকে ফিরিয়েছেন। ১৭২ রানে পাকিস্তানের ইনিংস গুটিয়ে গেলে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ১৮৫ রান।

এর আগে লিটন কুমার দাস এবং মেহেদি হাসান মিরাজের প্রথম ইনিংসে গড়া ১৬৫ রানের বিশ্বরেকর্ড জুটিটাও টাইগারদের আত্মবিশ্বাসের পালে দিয়েছে বাড়তি হাওয়া। টেস্ট ক্রিকেটে ৫০ এর আগে ৬ উইকেট হারানোর পর ৭ম উইকেটে বিশ্বরেকর্ড ১৬৫ রানের জুটি গড়েন দুই টাইগার ব্যাটার। লিটন পেয়েছিলেন ক্যারিয়ারের চতুর্থ শতক। প্রথম ইনিংসের পাকিস্তানের ২৭৪ রানের জবাবে বাংলাদেশ গিয়েছিল ২৬২ পর্যন্ত।

১২ রানে পিছিয়ে থাকলেও বাংলাদেশের ম্যাচে ফিরতে খুব একটা সমস্যা হয়নি। গ্যালারিতে বাংলাদেশের পতাকা উড়েছিল সিরিজের শুরু থেকেই। শেষ পর্যন্ত সিরিজ শেষে উঁচুতেই থাকলো লাল-সবুজের সেই পতাকা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বাংলাদেশের উড়ন্ত শুরুর পর হুট করে খেলা বন্ধ

Published

on

প্রাইম টেক্সটাইল

পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টে সোমবার (২ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডিতে চতুর্থ দিনের খেলায় আবহাওয়া পূর্বাভাস ঠিক শুরু থেকেই সুখকর ছিল না। প্রথম দুই সেশন ভালোভাবে খেলা গেলেও তৃতীয় সেশনের শুরুতে দেখা যায় আলো স্বল্পতা। যার কারণে চা বিরতির পর এক ওভারের মধ্যে আবার বন্ধ হয়ে যায় খেলা। এখনও জয়ের জন্য টাইগারদের দরকার ১৪৩ রান।

এর আগে ৯ রানে ২ উইকেটে দিন শুরু করা পাকিস্তানকে ১৭২ রানে গুঁড়িয়ে দেয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে বাংলাদেশ। নেমেই আক্রমণাত্মক মেজাজে শুরু করেন ওপেনার জাকির। বন্ধ হওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ৪২ রানে ০ উইকেট। তবে আলোকসল্পতার কারণে সাময়িকভাবে বন্ধ আছে রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনের খেলা।

দিনের নবম ওভারে পাকিস্তান শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন। মিড অফে নাজমুল হোসেন শান্তর দারুণ ক্যাচে সাজঘরে ফেরেন সাইম আইয়ুব (২০ রান)। নিজের প্রথম ওভারের তৃতীয় ডেলিভারিতে পাকিস্তান অধিনায়ক শান মাসুদকে (২৮) আউট করেন নাহিদ রানা। ডানহাতি এ পেসারের গতি সামলাতে পারেননি অভিজ্ঞ বাবর আজমও। ব্যক্তিগত ১১ রানে স্লিপে সাদমান ইসলামের হাতে ধরা পড়েন তারকা এ ব্যাটার।

যদিও পরের বলে মোহাম্মদ রিজওয়ানের ক্যাচ ফেলে দেন সাদমান। প্রথম বলে জীবন পেয়ে পাকিস্তানের ইনিংসকে টানছিলেন এ উইকেটকিপার-ব্যাটার। যদিও পরের ওভারে সৌদ শাকিলকে সাজঘরে ফেরান নাহিদ। ফলে টানা তিন ওভারে তিন উইকেট শিকার করেন ডানহাতি এ ফাস্ট বোলার।

দিনের শুরুতে ৪ উইকেট হারানো স্বাগতিকদের লড়াইয়ে রাখেন রিজওয়ান-সালমান জুটি। তবে লাঞ্চ বিরতি থেকে ফিরে পরপর দুই বলে রিজওয়ান ও মোহাম্মদ আলীকে আউট করেন হাসান মাহমুদ। অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে লিটনের হাতে ধরা পড়েন রিজওয়ান (৪৩)।

পরের বলে স্লিপে নাজমুল হোসেন শান্তকে ক্যাচ দেন মোহাম্মদ আলী। নাহিদ রানার চতুর্থ শিকার আবরার আহমেদ। শেষ উইকেট মীর হামজাকে সাজঘরে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারের প্রথমবারের মতো ৫ উইকেট নেন হাসান মাহমুদ। এ ছাড়া নাহিদ রানার শিকার ৪ উইকেট।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বিগ ব্যাশে দল পেলেন রিশাদ হোসেন

Published

on

প্রাইম টেক্সটাইল

লম্বা সময় পর আবারও অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজ লিগ বিগ ব্যাশে দল পেলেন বাংলাদেশের কোনো খেলোয়াড়। সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিগ ব্যাশে ডাক পাচ্ছেন রিশাদ হোসেন। আজকের ড্রাফটে তাকে দলে টেনেছে হোবার্ট হ্যারিকেন্স।

ড্রাফটের ২৮ নম্বর ডাকে বাংলাদেশের এই তারকাকে দলে ভেড়ায় দুই বারের রানারআপ দলটি। রিশাদের আগে তারা দলে টেনেছিল ইংল্যান্ডের ক্রিস জর্ডান এবং ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে।

ড্রাফটের চতুর্থ রাউন্ডে এসেছিল রিশাদের ক্যাটাগরি। মেলবোর্ন স্টার্স, মেলবোর্ন রেনেগেডস এবং সিডনি থান্ডার্স দলে কাউকে ডাকেনি। চতুর্থ দল হিসেবে ডাক পেয়েই হোবার্ট ডাক দেয় রিশাদকে। এরপর অ্যাডিলেড স্ট্রাইকার্সও কাউকে ডাকেনি।

পরের তিন ডাকে ব্রিসবেন হিট দলে টানে টম আলসোপকে, কিটন জেনিংস গিয়েছেন পার্থ স্কচার্সে আর সিডনি সিক্সার্স দলে নেয় জাফর চোহানকে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশ-পাকিস্তানের প্রথম দিনের খেলা পরিত্যক্ত

Published

on

প্রাইম টেক্সটাইল

বৃষ্টির কারণে প্রথম দিন সকালে টসই হয়নি। কোনো খেলা ছাড়াই মধ্যাহ্ন ভোজের বিরতি দেয়া হয়। এই বিরতি আর শেষই হলো না। মুষলধারে বৃষ্টি আর ভেজা আউটফিল্ডের কথা বিবেচনা করে আজকের খেলা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে আম্পায়ার ও ম্যাচ রেফারি।

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে আজ শুক্রবার (৩০ আগস্ট) প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। দুশ্চিন্তার কথা হলো, আজ আরো বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং বৃষ্টি হতে পারে আগামীকাল শনিবারও।

প্রথম টেস্ট ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরে যাওয়ায় এই ম্যাচটি পাকিস্তনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বাংলাদেশ ন্যূনতম ড্র করলেই সিরিজ জিতে নেবে এবং সেটি হবে পাকিস্তানের মাটিতে তাদের প্রথম সিরিজ জয়।

পাকিস্তানের সঙ্গে ১৪ টেস্টের মুখোমুখিতে মাত্র একটি জিতেছে বাংলাদেশ এবং সেই জয়টি গত সপ্তাহে এসেছে এই রাওয়ালপিন্ডিতে। নাজমুল হোসেন শান্তদের সামনে এবার সিরিজ জয়ের হাতছানি।

দুই দশকে বিদেশে মোট ছয়টি টেস্ট জিতেছে বাংলাদেশ। বিদেশে সিরিজ জয়ের অভিজ্ঞতাও আছে। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের মাঠে ও ২০২১ সালে জিম্বাবুয়ের মাঠে সিরিজ জয়ের কৃতিত্ব দেখায় বাংলাদেশ। যদিও জিম্বাবুয়ে ক্রিকেটের স্বীকৃতি পরাশক্তি নয়, আর ক্যারিবীয়রা ২০০৯ সালে বোর্ড ও ক্রিকেটারদের দ্বন্দ্বের জেরে নামিয়েছিল দ্বিতীয় সারির দল।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দুর্নীতি খুঁজতে অডিট ফার্ম নিয়োগ দেবে বিসিবি

Published

on

প্রাইম টেক্সটাইল

বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, সাবেক সভাপতি নাজমুল হাসান পাপনের বোর্ডে কিছু দুর্নীতি হয়েছে, এটা অস্বীকার করার উপায় নেই। এই দুর্নীতি খুঁজে বের করতে দেশের সেরা চার অডিট ফার্মের একটি নিয়োগ করার সিদ্ধান্তও হয়েছে।

গতকালের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি।

তিনি জানান, দুর্নীতি খুঁজে বের করতে দেশের সেরা চার অডিট ফার্মের একটি নিয়োগ করার সিদ্ধান্তও হয়েছে গতকালের বোর্ড সভায়। অডিটে কোনো অনিয়ম ধরা পড়লে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন বোর্ড সভাপতি।

দুর্নীতি প্রসঙ্গে সভাপতি আরও বলেছেন, তাদের ওপর কোনো চাপ নেই। বোর্ড পুরোপুরি স্বাধীনভাবে কাজ করছে। আগের বোর্ডের চেয়ে তাদের কাজের ধরন আলাদা হবে বলেও জানিয়েছেন তিনি।

সাকিবের বিষয়ে তিনি বলেন, ‘তাকে এনওসি (কাউন্টিতে খেলার অনাপত্তিপত্র) দেওয়া হয়েছে। ভারত সিরিজ বাইরে থেকেই খেলবে সে, সিরিজ শেষ হলে পরবর্তী সিদ্ধান্ত।’

বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন ঘনিষ্ঠ ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত পরিচালকদের কেউই গতকালের বোর্ড সভায় আসেননি। অনুপস্থিতিদের তালিকায় রয়েছেন আ জ ম নাছির, নাইমুর রহমান দুর্জয়, শেখ সোহেল, শফিউল আলম চৌধুরী নাদেল, ইসমাইল হায়দার মল্লিক, তানভীর আহমেদ টিটু, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মুর্তজা পাপ্পা, নজীব আহমেদ ও মঞ্জুর কাদের।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

শেখ হাসিনা স্টেডিয়ামের দরপত্র বাতিল করল বিসিবি

Published

on

প্রাইম টেক্সটাইল

পূর্বাচলের শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজের দরপত্র গ্রহণ প্রক্রিয়া বাতিল করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়াও একটি স্বাধীন অডিট ফার্ম নিয়োগ দেওয়ার কথা জানিয়েছেন নতুন সভাপতি। এই স্টেডিয়ামসহ বিসিবির আর্থিক ব্যাপারগুলো খতিয়ে দেখবে এই ফার্ম।

নাজমুল হাসান পাপনের পদত্যাগের পর বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ফারুক আহমেদ। গতকাল তিনি অংশ গ্রহণ করেছেন প্রথম বোর্ড সভায়। সভা শেষে সংবাদ সম্মেলনে এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন ফারুক।

বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের যে টেন্ডার প্রসেস ছিল, পূর্বাচলে যে স্টেডিয়াম হওয়ার কথা, টেন্ডার প্রসেসের শেষ দিন ছিল কালকে। এটা বাতিল করেছি আমরা সর্বসম্মতিক্রমে।’

দরপত্র প্রক্রিয়া বাতিল করার কারণ ব্যাখ্যা করে বিসিবি সভাপতি বলেন, ‘বাতিল হয়েছে কারণ… আপনারা জানেন এত বড় প্রকল্পের জন্য মন্ত্রণালয়ের একটা ব্যাপার থাকে। ওখান থেকে আমরা খুব বেশি… হ্যাঁ বা না, কোনোটিই পাইনি… আর যেহেতু সময় নেই, আগামীকালই শেষ দিন, এজন্য আমাদের এটা করতে হতো (বাতিল)। যদি পরিস্থিতির উন্নতি হয়, যদি আমরা মনে করি, রিভাইজ করে কিছু করা যায় কি না, তাহলে আমরা চেষ্টা করব নতুন করে কিছু করার জন্য।’

‘এই মাঠ আমরা সবাই মিলে দেখতে যাচ্ছি। কারণ যে টাকাটা খরচ হয়েছে… পুরোনো শতভাগ তো পাওয়া যাবে না, কারণ প্রকল্প অনেক বড় ছিল। ওখান থেকে আমরা ছোট করে… যতটাকা খরচ হয়েছে, কিছু যদি আমরা রিকভারি করতে পারি… ধরুন, খেলার দুটো মাঠ যদি আমরা করতে পারি মূল নকশা ঠিক করে, সেই চেষ্টা করব। কনসালটেন্সি ফার্মকে কিছু টাকা যে দেওয়া হয়েছে, ওখান থেকে যাতে আমরা কিছু রিটার্ন পাই আর কী।’-যোগ করেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার2 hours ago

প্রাইম টেক্সটাইলের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম টেক্সটাইল মিলস লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ১০ সেপ্টেম্বর...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার2 hours ago

এডভেন্ট ফার্মায় কোম্পানি সচিব নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত এডভেন্ট ফার্মা লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার3 hours ago

নিউ লাইন ক্লোথিংসের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কর্মদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বঙ্গজ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ কোম্পানির...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার3 hours ago

সূচকের সঙ্গে লেনদেন কমেছে পুঁজিবাজারে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার3 hours ago

লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার4 hours ago

বিএসইসির নতুন কমিশনার ফারজানা লালারুখ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার পদে নিয়োগ পেয়েছেন ফারজানা লালারুখ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) অর্থ...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার4 hours ago

ফাইন ফুডসে নতুন দুই পরিচালক নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি ফাইন ফুডস লিমিটেডে দুজন নতুন পরিচালক নিয়োগ দেওয়া...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার5 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৪ সেপ্টেম্বর

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) চালু হবে।...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার5 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ বুধবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে।...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার5 hours ago

কাল স্পট মার্কেটে যাচ্ছে এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড রেকর্ড ডেটের আগে আগামীকাল বুধবার (৪ সেপ্টেম্বর) স্পট...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার6 hours ago

দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স এবং...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার6 hours ago

দুই ঘণ্টায় ৩৩৮ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে।...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার6 hours ago

পদ্মা অয়েলের নতুন চেয়ারম্যান জাফর উল্লা খান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের তালিকাভুক্ত পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। কোম্পানিটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার7 hours ago

বোনাস লভ্যাংশ পাঠালো স্ট্যান্ডার্ড ব্যাংক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসির ঘোষিত বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে প্রেরণ...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার7 hours ago

৭ লাখ শেয়ার বিক্রির ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে ব্যাংকিং খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসির উদ্যোক্তা ৭ লাখের বেশি শেয়ার বিক্রির...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার7 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো এশিয়া ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড ২৪তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার7 hours ago

অলটেক্স ইন্ডাস্ট্রিজের সম্পদ মূল্য বাড়ল ৮১ কোটি টাকা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সম্পদ মূল্যের পরিমাণ ৮১ কোটি টাকার বেশি...

প্রাইম টেক্সটাইল প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার19 hours ago

পুঁজিবাজারে অনিয়ম-দুর্নীতি তদন্তে আরও কমিটি হবে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের নানা অনিয়ম তদন্তে আরও তদন্ত কমিটি গঠন করা হবে। পর্যায়ক্রমে সুনির্দিষ্ট অনিয়ম-দুর্নীতির সব বিষয়ে...

ফেসবুকে অর্থসংবাদ

প্রাইম টেক্সটাইল
জাতীয়4 mins ago

প্রধান তথ্য অফিসার নিজামুল কবীর, দুই অধিদপ্তরে নতুন ডিজি

প্রাইম টেক্সটাইল
বিনোদন6 mins ago

শিক্ষার্থীদের গায়ে ‘গরম জল’ ঢালতে বলেছিলেন অরুণা বিশ্বাস

প্রাইম টেক্সটাইল
অন্যান্য17 mins ago

ঢাকার আশপাশের ছয় ইউএনওকে বদলি

প্রাইম টেক্সটাইল
ব্যাংক27 mins ago

অগ্রণী ব্যাংকে নতুন চেয়ারম্যান আবু নাসের বখতিয়ার

প্রাইম টেক্সটাইল
জাতীয়33 mins ago

রাষ্ট্রদূতসহ ২৪ কর্মকর্তার চু‌ক্তিভিত্তিক নিয়োগ বা‌তিল

প্রাইম টেক্সটাইল
কর্পোরেট সংবাদ55 mins ago

ইসলামী ব্যাংকের পর্ষদ সভা অনুষ্ঠিত

প্রাইম টেক্সটাইল
জাতীয়58 mins ago

মামলা হওয়া মানেই যত্রতত্র গ্রেপ্তার নয়: স্বরাষ্ট্র মন্ত্রণালয়

প্রাইম টেক্সটাইল
কর্পোরেট সংবাদ1 hour ago

ইউনিয়ন ব্যাংকের নতুন পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত

প্রাইম টেক্সটাইল
আইন-আদালত1 hour ago

আবারও ৫ দিনের রিমান্ডে ইনু

প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার2 hours ago

প্রাইম টেক্সটাইলের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

প্রাইম টেক্সটাইল
জাতীয়2 hours ago

সাত মেট্রোপলিটনে নতুন পুলিশ কমিশনার

প্রাইম টেক্সটাইল
জাতীয়2 hours ago

ডিজিএফআইয়ের সাবেক ডিজি সাইফুল আলমের ব্যাংক হিসাব স্থগিত

প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার2 hours ago

এডভেন্ট ফার্মায় কোম্পানি সচিব নিয়োগ

প্রাইম টেক্সটাইল
জাতীয়2 hours ago

বন্যায় শিশুসহ ৭১ জনের মৃত্যু

প্রাইম টেক্সটাইল
জাতীয়2 hours ago

সরকার পরিচালনায় ভুল থাকলে ধরিয়ে দিন: ড. ইউনূস

প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

প্রাইম টেক্সটাইল
খেলাধুলা2 hours ago

পাকিস্তানকে ‘হোয়াইটওয়াশ’ করে বাংলাদেশের ইতিহাস

প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার3 hours ago

নিউ লাইন ক্লোথিংসের সর্বোচ্চ দরপতন

প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বঙ্গজ

প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার3 hours ago

সূচকের সঙ্গে লেনদেন কমেছে পুঁজিবাজারে

প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার3 hours ago

লেনদেনের শীর্ষে ব্র্যাক ব্যাংক

প্রাইম টেক্সটাইল
পুঁজিবাজার4 hours ago

বিএসইসির নতুন কমিশনার ফারজানা লালারুখ

প্রাইম টেক্সটাইল
জাতীয়4 hours ago

আইনশৃঙ্খলার উন্নতিতে পদক্ষেপ নেওয়া হচ্ছে: স্বরাষ্ট্র উপদেষ্টা

প্রাইম টেক্সটাইল
জাতীয়4 hours ago

বাসে হেলপারকে মারধর করা সেই যুবক ছাত্রলীগ কর্মী

প্রাইম টেক্সটাইল
জাতীয়4 hours ago

বাংলাদেশ শিগগিরই স্থিতিশীলতার পথে হাঁটবে: চীনা রাষ্ট্রদূত

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০