Connect with us

জাতীয়

চট্টগ্রামে ১২ থানার ওসিকে প্রত্যাহার

Published

on

পুঁজিবাজার

চট্টগ্রামে ১২ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) নবাগত জেলা পুলিশ সুপার (এসপি) রায়হান উদ্দিন খানের এক আদেশে তাদের প্রত্যাহার করা হয়।

প্রত্যাহার হওয়া ১২ ওসি হলেন- ফটিকছড়ি থানার মীর মো. নুরুল হুদা, হাটহাজারীর মো. মনিরুজ্জামান, রাউজানের জাহিদ হোসেন, আনোয়ারার মোল্লা জাকির হোসেন, পটিয়ান থানার জসীম উদ্দিন, চন্দনাইশ থানার ওবায়দুল ইসলাম, সাতকানিয়া থানার মিজানুর রহমান, ভূজপুর থানার মো. কামরুজ্জামান, বোয়ালখালী থানার মো. আহছাব উদ্দিন, বাঁশখালী থানার তোফায়েল আহমেদ, মিরসরাই থানার মোহাম্মদ সহিদুল ইসলাম ও সন্দ্বীপ থানার ওসি মো. কবির হোসেন।

পুলিশ সুপার কার্যালয়ের গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, এসব থানায় দ্রুততম সময়ের মধ্যে নতুন ওসি পদায়ন করা হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

ঢাকার সঙ্গে সম্পর্ক আরও জোরদার করবে যুক্তরাষ্ট্র

Published

on

পুঁজিবাজার

ঢাকার সঙ্গে যুক্তরাষ্ট্র বিভিন্ন বিষয়ে সম্পর্ক আরও জোরদার করবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ। দেশটি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে সমর্থন করবে বলেও জানানো হয়।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তিনি যুক্তরাষ্ট্র সরকারের এমন মনোভাবের কথা তুলে ধরেন।

সাক্ষাৎকালে হেলেন লাফেভ বলেন, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে অভিনন্দন জানাতে পেরে যুক্তরাষ্ট্র আনন্দিত। আগামী দিনগুলোতে ঢাকা ও ওয়াশিংটন আরও ঘনিষ্ঠভাবে কাজ করতে পারবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, ভিসা প্রক্রিয়া দ্রুত করতে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস চলতি সপ্তাহে কনস্যুলার সেবা পুনরায় চালু করবে। চার্জ দ্য অ্যাফেয়ার্স জানান, হাজার হাজার বাংলাদেশি শিক্ষার্থী বর্তমানে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছেন।

স্বাস্থ্য, শিক্ষা, শ্রম, আইনের শাসন এবং রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ঘনিষ্ঠভাবে সহায়তা করবে বলে উল্লেখ করেন হেলেন লাফেভ।

তিনি বলেন, ওয়াশিংটন যুক্তরাষ্ট্রে রোহিঙ্গাদের পুনর্বাসন এরই মধ্যে শুরু করেছে এবং তিনি আশা প্রকাশ করেন এই প্রক্রিয়া আরও দ্রুততর হবে।

রোহিঙ্গাদের মানবিক সহায়তার ক্ষেত্রে সবচেয়ে বড় দাতা যুক্তরাষ্ট্র উল্লেখ করে চার্জ দ্য অ্যাফেয়ার্স বলেন, এ বছর যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আর্থিক সহায়তা বাড়ানোর ফলে রোহিঙ্গাদের মাসিক খাদ্য সহায়তার পরিমাণ বৃদ্ধি পেয়েছে। তিনি রোহিঙ্গাদের জীবিকার সুযোগ তৈরি করার আহ্বান জানান।

বাংলাদেশের সহায়তায় যুক্তরাষ্ট্র পাশে থাকায় প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস ওয়াশিংটনকে ধন্যবাদ জানিয়ে বলেন, যুক্তরাষ্ট্রের বহুমাত্রিক সহায়তার ক্ষেত্রে কক্সবাজারের ক্যাম্পে বসবাসরত ১০ লাখেরও বেশি রোহিঙ্গাদের আর্থিক সহায়তা অব্যাহত রাখার বিষয়টি বিশেষভাবে উল্লেখ করার মতো।

অন্তর্বর্তী সরকার আমূল সংস্কার কার্যক্রম সম্পাদনের দায়িত্ব গ্রহণ করেছে উল্লেখ করে প্রধান উপদেষ্টা যুক্তরাষ্ট্রের এই কূটনীতিককে বলেন, একটি যৌক্তিক সময় পরে বাংলাদেশে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

অধ্যাপক মুহাম্মদ ইউনূস বাংলাদেশে বন্যাদুগর্ত মানুষের পাশে দাঁড়াতে দাতাগোষ্ঠীকে একটি ‘কমন প্ল্যাটফর্ম’ গঠন এবং সমন্বিত প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান।

সাক্ষাৎকালে যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ বাংলাদেশের শ্রম পরিস্থিতি এবং সংখ্যালঘুদের বিষয় নিয়ে কিছুটা উদ্বেগ প্রকাশ করেন।

এসময় প্রধান উপদেষ্টা বলেন, বাংলাদেশের প্রতিটি নাগরিক সংবিধান দ্বারা সুরক্ষিত এবং অন্তর্বর্তী সরকার সব নাগরিকের মানবাধিকার সুরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ।

সাক্ষাৎকালে মানবাধিকার ইস্যু, সাইবার সিকিউরিটি আইন, র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) ও বিভিন্ন পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়।

যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্স জানান, ন্যায়বিচার নিশ্চিতের লক্ষ্যে তার সরকার বাংলাদেশে একটি প্রসিকিউটোরিয়াল সার্ভিস স্থাপনে সহায়তা করার চেষ্টা করছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

হত্যার পর আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনায় অভিযুক্ত কাফী আটক

Published

on

পুঁজিবাজার

ঢাকা জেলার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. আব্দুল্লাহিল কাফিকে আটক করা হয়েছে। গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় ছাত্র-জনতাকে হত্যার পর আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় সংশ্লিষ্ট থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সোমবার (২ সেপ্টেম্বর) বিমানবন্দর থেকে ডিবি পুলিশ তাকে আটক করে। গোয়েন্দা পুলিশের একটি সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার রেজাউল করিম মল্লিক বলেন, সাবেক অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফিকে আটক করতে বিমানবন্দরে অভিযানে গেছে ডিবির টিম। তাকে আটক করা হয়েছে কিনা এখনও নিশ্চিত করা হয়নি।

জানতে চাইলে ঢাকা জেলার এসপি বলেন, ঢাকার আশুলিয়ায় ছাত্রজনতাকে হত্যার পর আগুনে পুড়িয়ে ফেলার অভিযোগে সাসপেক্টকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এর মধ্যে খবর পেয়েছি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি ডিএমপির ডিবি পুলিশের কর্তৃক আটক হয়েছেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন কমকর্তা বলেন, শাহজালাল বিমানবন্দর থেকে ডিবি পুলিশ তাকে (আব্দুল্লাহিল কাফি) আটক করেছে। তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে। তিনি গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় ছাত্রজনতাকে হত্যার পর আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় অভিযুক্ত।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বন্যায় মৃত্যু বেড়ে ৬৭

Published

on

পুঁজিবাজার

চলমান বন্যায় মৃত্যুর সংখ্যা একদিনে আরও আটজন বেড়েছে। আজ সোমবার (২ সেপ্টেম্বর) পর্যন্ত বন্যায় ১১ জেলায় মোট ৬৭ জন মারা গেছেন। এরমধ্যে ফেনীতে মারা গেছেন ২৬ জন।

সোমবার (২ সেপ্টেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের চলমান বন্যা পরিস্থিতি নিয়ে হালনাগাদ প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। একদিন আগে মৃতের সংখ্যা ছিল ৫৯ জন।

প্রতিবেদনে বলা হয়, বন্যায় মৃত লোকসংখ্যা ৬৭ জন। এর মধ্যে পুরুষ ৪২ জন, নারী সাতজন ও শিশু ১৮ জন। কুমিল্লায় ১৭, ফেনীতে ২৬, চট্টগ্রামে ৬, খাগড়াছড়িতে একজন, নোয়াখালীতে ১১, ব্রাহ্মণবাড়িয়ায় এক, লক্ষীপুরে এক, কক্সবাজার ৩ ও মৌলভীবাজারে একজন মারা গেছেন। এখনো মৌলভীবাজারে একজন নিখোঁজ রয়েছেন।

চট্টগ্রাম, খাগড়াছড়ি, হবিগঞ্জ সিলেট, ব্রাহ্মণবাড়িয়া ও কক্সবাজার জেলার বন্যা পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক। মৌলভীবাজারের বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে এবং ফেনী, কুমিল্লা, নোয়াখালী ও লক্ষীপুরের বন্যা পরিস্থিতি উন্নতি হচ্ছে বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

এখনো ৬ লাখ ৫ হাজার ৭৬৭টি পরিবার পানিবন্দি রয়েছে জানিয়ে প্রতিবেদনে বলা হয়, ক্ষতিগ্রস্ত মোট লোকসংখ্যা ৫১ লাখ ৮ হাজার ২০২ জন।সার্বিকভাবে বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় আশ্রয়কেন্দ্র থেকে লোকজন বাড়ি-ঘরে ফিরছেন।

মোট ৩ হাজার ৬১৫টি আশ্রয়কেন্দ্রে ৩ লাখ ৬ হাজার ৭৪১ জন লোক এবং ৩২ হাজার ৮৩০টি গবাদি পশুকে আশ্রয় দেওয়া হয়েছে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়। প্রতিবেদনে আরও বলা হয়, এগারো জেলার ক্ষতিগ্রস্তদের চিকিৎসাসেবা দিতে মোট ৪৭২টি মেডিকেল টিম চালু রয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পাচারকৃত অর্থ ফিরিয়ে আনা সরকারের অন্যতম অগ্রাধিকার: ড. ইউনূস

Published

on

পুঁজিবাজার

শেখ হাসিনার ১৫ বছরের স্বৈরাচারী শাসনামলে পাচার হওয়া বিলিয়ন বিলিয়ন ডলার অর্থ দেশে ফিরিয়ে আনা এ সরকারের অন্যতম অগ্রাধিকার বলে জানিয়েছেন অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

সোমবার (২ সেপ্টেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার আইনজীবী টবি ক্যাডম্যান অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

টবি ক্যাডম্যান ব্রিটিশ আইনজীবী, মানবাধিকার কর্মী, প্রত্যর্পণ বিশেষজ্ঞ এবং লন্ডনভিত্তিক দ্য জেনোসাইড ৩৭ ল ফার্মের যুগ্ম প্রধান।

ক্যাডম্যান ড. ইউনূসকে জানান, গত জুলাই ও আগস্ট মাসে সাধারণ ছাত্র-জনতার ওপর আইনশৃঙ্খলা বাহিনী যেভাবে নির্বিচারে গুলি করেছে তা সরাসরি গণহত্যা। বিপ্লবের সময় মানবতাবিরোধী অপরাধ সংঘটিত হয়েছে বলে জানান তিনি। এসব হত্যাকাণ্ডের বিচারের জন্য দেশীয় ট্রাইব্যুনাল গঠন করার পরামর্শ দেন তিনি।

ক্যাডম্যান বলেন, বাংলাদেশকে দ্রুত সত্য, ন্যায়বিচার ও জবাবদিহিতার জন্য একটি কার্যকর অভ্যন্তরীণ আইনি কাঠামো প্রতিষ্ঠা করতে হবে, যা যথাযথভাবে আন্তর্জাতিক মহলে সমর্থন পাবে এবং বাংলাদেশের জনগণ গ্রহণ করবে।

প্রধান উপদেষ্টার কাছে বেশ কয়েকটি প্রস্তাব পেশ করার সময় ব্রিটিশ আইনজীবী বলেন, তারা মানবতাবিরোধী অপরাধ, অর্থনৈতিক অপরাধ এবং রাজনৈতিক দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের প্রত্যর্পণের জন্য একটি কাঠামো তৈরির প্রচেষ্টায় বাংলাদেশকে সমর্থন করতে প্রস্তুত। যারা দেশ ছেড়ে পালিয়ে গেছে তাদের ফিরিয়ে আনার জন্য আমরা কাজ করতে চাই।

প্রধান উপদেষ্টা তার প্রস্তাবগুলো লিখিত আকারে দাখিল করতে বলেন। তিনি বলেন, ছাত্র-নেতৃত্বাধীন বিপ্লবের সময় যারা গণহত্যার নির্দেশ দিয়েছেন এবং পরিচালনা করেছেন তাদের আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য বিচারের জন্য তার সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

অধ্যাপক মুহাম্মদ ইউনূস বলেন, অন্তর্বর্তী সরকারের অন্যতম অগ্রাধিকার হচ্ছে শেখ হাসিনার ১৫ বছরের স্বৈরাচারী শাসনামলে পাচার হওয়া বিলিয়ন বিলিয়ন ডলার অর্থ দেশে ফিরিয়ে আনা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সরকারি গাড়ি ব্যবহারে কঠোর নির্দেশ

Published

on

পুঁজিবাজার

সরকার বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহের কর্মকর্তাদের প্রাধিকার বহির্ভূত গাড়ি ব্যবহার থেকে কঠোরভাবে বিরত থাকার অনুরোধ করেছে।

সোমবার (০২ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক পত্রে এ অনুরোধ করা হয়।

এতে বলা হয়, প্রজাতন্ত্রের বেশ কিছু কর্মচরী প্রচলিত বিধি ও প্রাধিকার বহির্ভূতভাবে সরকারি গাড়ি ব্যবহার করছেন। এমনকি কোনও কোনও মন্ত্রণালয় ও বিভাগ যৌক্তিক কোনও কারণ ছাড়াই বিভিন্ন দফতর, অধিদফতর, সংস্থা, ব্যাংক-বীমা, কোম্পানি ইত্যাদি প্রতিষ্ঠান থেকে অধিযাচন করে (চেয়ে) গাড়ি আনা হচ্ছে।

প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের সুদমুক্ত ঋণ ও গাড়ি সেবা নগদায়ন নীতিমালা- ২০২০-এর আওতায় গাড়ির ঋণ সুবিধাপ্রাপ্ত কোনও কোনও কর্মকর্তা গাড়ি রক্ষণাবেক্ষণ ব্যয় বাবদ সমুদয় অর্থ (৫০ হাজার টাকা) গ্রহণ করার পরও অনৈতিক ও বিধি বহির্ভূতভাবে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের গাড়ি ব্যবহার করছেন। অথচ ওই নীতিমালার ১৭ অনুচ্ছেদে এ ধরনের অনিয়মের বিষয়টি বন্ধ করার পাশাপাশি সুস্পষ্ট নির্দেশনা রয়েছে।

প্রজাতন্ত্রের কিছু কর্মচারীর প্রাধিকার বহির্ভূত গাড়ি ব্যবহারের এ ধরনের প্রবণতার ফলে একদিকে জনপ্রশাসনে বিশঙ্খলা ও আর্থিক অপচয়ের কারণ ঘটছে।

অন্যদিকে, প্রজাতন্ত্রের কর্মচারীদের নৈতিকতার বিষয়টি প্রশ্নবিদ্ধ হচ্ছে এবং সমাজে তাদের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে সরকারের দায়িত্ব সচেতনতা সম্পর্কেও জনমনে প্রশ্নবিদ্ধ ধারণা তৈরি হচ্ছে। এসব কারণে সরকার এ বিষয়ে অনমনীয় নীতি গ্রহণ করেছে।

এ অবস্থায়, সরকার বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ এবং আওতাধীন দফতর ও সংস্থাগুলোর কর্মকর্তাদের প্রাধিকার বহির্ভূত গাড়ি ব্যবহার কঠোরভাবে বারিত করার (বন্ধ করার) অনুরোধ করেছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

পুঁজিবাজারে অনিয়ম-দুর্নীতি তদন্তে আরও কমিটি হবে

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারের নানা অনিয়ম তদন্তে আরও তদন্ত কমিটি গঠন করা হবে। পর্যায়ক্রমে সুনির্দিষ্ট অনিয়ম-দুর্নীতির সব বিষয়ে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার4 hours ago

সোনালী লাইফ ইন্স্যুরেন্সে পর্যবেক্ষক নিয়োগ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য আর্থিক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার6 hours ago

পুঁজিবাজারে দরবেশ-পীরেরা না থাকলেও মুরিদরা রয়েছে: তদন্ত কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ১৯৯৬ এবং ২০১০ সালের পুঁজিবাজার কেলেঙ্কারিতে তদন্তে অনেক কিছুই বেরিয়ে এসেছিল। কিন্তু তার আলোকে কিছুই...

পুঁজিবাজার পুঁজিবাজার
অর্থনীতি8 hours ago

১৮ কোম্পানির মাধ্যমে ১৩৫ মিলিয়ন ডলার পাচার করেছে বেক্সিমকো

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের বৃহৎ শিল্পগ্রুপ বেক্সিমকোর বিরুদ্ধে ১৩৫ মিলিয়ন ডলার অর্থপাচারের অভিযোগ উঠেছে। পুলিশ কমিশনের অপরাধ তদন্ত...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার8 hours ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার9 hours ago

ফারইস্ট ফাইন্যান্সের লেনদেন বন্ধ মঙ্গলবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার9 hours ago

ডেল্টা লাইফ স্পট মার্কেটে যাচ্ছে আগামীকাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর)...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার10 hours ago

সোনালী পেপারের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার10 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বিডি ল্যাম্পস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার11 hours ago

ব্র্যাক ব্যাংকের ৮৫ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার11 hours ago

ডিএসইতে হাজার কোটি টাকার লেনদেন, কমেছে সূচক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার11 hours ago

সিএসই-৫০ সূচক সমন্বয়, বাদ পড়লো তিন কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানির সূচক সিএসই-৫০ চূড়ান্ত...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার12 hours ago

ইউরোপে নতুন ওষুধ রপ্তানির অনুমোদন পেল রেনাটা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ইউরোপে নতুন ওষুধ রপ্তানির অনুমোদন পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা পিএলসি।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার13 hours ago

দুই ঘণ্টায় ৪৯৩ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার14 hours ago

পর্ষদ সভার তারিখ জানাল ইন্টারন্যাশনাল লিজিং

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড সার্ভিসেস লিমিটেড। আগামী ৭ সেপ্টেম্বর বিকাল...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার14 hours ago

পর্ষদ সভা করবে ইস্টার্ন হাউজিং

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন হাউজিং লিমিটেড। আগামী ৯ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টায়...

Confidence Cement Confidence Cement
পুঁজিবাজার14 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো কনফিডেন্স সিমেন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কনফিডেন্স সিমেন্ট পিএলসি। আগামী ৯ সেপ্টেম্বর বিকাল ৩টায় কোম্পানিটির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

বেক্সিমকো গ্রুপের অর্থ পাচারের অনুসন্ধান শুরু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদেশে বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযোগে বেক্সিমকো গ্রুপ এবং এর স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ডিএসইতে সাত স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিলো বিএসইসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭ জন নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ইউনিয়ন ব্যাংকের নতুন চেয়ারম্যান মো. ফরিদউদ্দীন আহমদ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সাবেক ব্যাংকার মো. ফরীদ উদ্দীন আহমদ ইউনিয়ন ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান...

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
অর্থনীতি1 hour ago

সাবেক মন্ত্রী তাজুল ইসলামের ব্যাংক হিসাব স্থগিত

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

ঢাকার সঙ্গে সম্পর্ক আরও জোরদার করবে যুক্তরাষ্ট্র

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

হত্যার পর আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনায় অভিযুক্ত কাফী আটক

পুঁজিবাজার
পুঁজিবাজার2 hours ago

পুঁজিবাজারে অনিয়ম-দুর্নীতি তদন্তে আরও কমিটি হবে

পুঁজিবাজার
শিল্প-বাণিজ্য2 hours ago

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ-গ্যাস ও নিরাপত্তা চান ব্যবসায়ীরা

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

চট্টগ্রামে ১২ থানার ওসিকে প্রত্যাহার

পুঁজিবাজার
আইন-আদালত3 hours ago

শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৫ হত্যা মামলা

পুঁজিবাজার
রাজনীতি3 hours ago

আনোয়ার হোসেন মঞ্জুকে ছেড়ে দিলো পুলিশ

পুঁজিবাজার
স্বাস্থ্য3 hours ago

আন্দোলনকারী ঢামেক চিকিৎসকদের নতুন কর্মসূচি

পুঁজিবাজার
আন্তর্জাতিক3 hours ago

ভারতে বাংলাদেশি সাংবাদিকের বিরুদ্ধে মামলা

পুঁজিবাজার
আইন-আদালত4 hours ago

১০০ সহকারী জজ নিয়োগ

পুঁজিবাজার
জাতীয়4 hours ago

বন্যায় মৃত্যু বেড়ে ৬৭

পুঁজিবাজার
জাতীয়4 hours ago

পাচারকৃত অর্থ ফিরিয়ে আনা সরকারের অন্যতম অগ্রাধিকার: ড. ইউনূস

পুঁজিবাজার
পুঁজিবাজার4 hours ago

সোনালী লাইফ ইন্স্যুরেন্সে পর্যবেক্ষক নিয়োগ

পুঁজিবাজার
অন্যান্য5 hours ago

ইউরোপ ভ্রমণে আসছে বড় পরিবর্তন

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

ঢাবির নতুন উপ-উপাচার্য ড. সায়মা হক বিদিশা

পুঁজিবাজার
জাতীয়5 hours ago

সরকারি গাড়ি ব্যবহারে কঠোর নির্দেশ

পুঁজিবাজার
শিল্প-বাণিজ্য5 hours ago

পোশাক শিল্পের নিরাপত্তায় রাতেই যৌথ অভিযান

পুঁজিবাজার
পুঁজিবাজার6 hours ago

পুঁজিবাজারে দরবেশ-পীরেরা না থাকলেও মুরিদরা রয়েছে: তদন্ত কমিটি

পুঁজিবাজার
রাজনীতি6 hours ago

ইসির নিবন্ধন পেলো নাগরিক ঐক্য, প্রতীক কেটলি

পুঁজিবাজার
জাতীয়6 hours ago

পুলিশের ঊর্ধ্বতন ৪ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর

পুঁজিবাজার
জাতীয়6 hours ago

ভিসা ছাড়াই পাকিস্তানে যেতে পারবেন বাংলাদেশিরা

পুঁজিবাজার
অর্থনীতি7 hours ago

কালো টাকা সাদা করার সুযোগ বাতিল

পুঁজিবাজার
জাতীয়7 hours ago

ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব হলেন খোরশেদ আলম

পুঁজিবাজার
কর্পোরেট সংবাদ7 hours ago

আন্দোলনে আহত ছাত্র-জনতার পাশে এনআরবিসি ব্যাংক

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০