Connect with us

অর্থনীতি

১৮ কোম্পানির মাধ্যমে ১৩৫ মিলিয়ন ডলার পাচার করেছে বেক্সিমকো

Published

on

পুঁজিবাজার

দেশের বৃহৎ শিল্পগ্রুপ বেক্সিমকোর বিরুদ্ধে ১৩৫ মিলিয়ন ডলার অর্থপাচারের অভিযোগ উঠেছে। পুলিশ কমিশনের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জানিয়েছে, বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমানের নেতৃত্বে ১৮টি কোম্পানির মাধ্যমে এই অর্থ পাচার করা হয়েছে।

সিআইডির কর্মকর্তারা জানিয়েছেন, তারা বাণিজ্যভিত্তিক অর্থপাচারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছেন। ডিআইজি কুসুম দেওয়ান বলেছেন, বেক্সিমকো গ্রুপের বিভিন্ন কোম্পানির মাধ্যমে ১৩৫ মিলিয়ন ডলার পাচার করা হয়েছে, যা দেশের অর্থনীতির জন্য একটি বড় ক্ষতি।

প্রাথমিক তদন্তের তথ্য অনুযায়ী, বেক্সিমকো গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠান যেমন অ্যাপোলো অ্যাপারেলস, বেক্সটেক্স গার্মেন্টস, ইন্টারন্যাশনাল নিটওয়্যার অ্যান্ড অ্যাপারেলস এবং এসেস ফ্যাশনের মাধ্যমে প্রায় ২৪ থেকে ২৫ মিলিয়ন ডলার করে পাচার হয়েছে।

সিআইডির তথ্য অনুসারে, বেক্সিমকো গ্রুপ স্থানীয় ঋণ নিয়ে রপ্তানি মূল্য ফেরত আনেনি এবং ঋণ পরিশোধেও ব্যর্থ হয়েছে। এটি সম্পূর্ণভাবে একটি প্রথাগত জালিয়াতির ঘটনা, বলেছেন সিআইডির একজন কর্মকর্তা।

অভিযোগ রয়েছে যে সালমান এফ রহমান পাচার করা অর্থ বিদেশে বিনিয়োগ করেছেন, বিশেষ করে দুবাই, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যের আবাসন খাতে। তার ছেলে আহমেদ শায়ান ফজলুর রহমান সৌদি আরবে একটি বড় ওষুধ কোম্পানি খুলেছেন, যেখানে অধিকাংশ অর্থ বাংলাদেশের।

সিআইডির বিশেষ সুপারেন্টেন্ড মোহাম্মদ বসির উদ্দিন জানান, তারা বর্তমানে ৭টি ব্যাংক থেকে তথ্য সংগ্রহ করছেন, যেখানে বেক্সিমকো গ্রুপের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ রয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, গ্রুপটি রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংক থেকে অন্তত ২১ হাজার ৬৮১ কোটি টাকা ঋণ নিয়েছে।

এই ঘটনায় সালমান এফ রহমান গত ১৩ আগস্ট থেকে পুলিশ হেফাজতে রয়েছেন এবং তদন্তের পর তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সিআইডি বলছে, আমরা সঠিক তথ্য পেলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করব।

দেশের অর্থনীতির জন্য এই ধরনের ঘটনা উদ্বেগের বিষয় বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, এর মাধ্যমে দেশের ব্যবসায়িক পরিবেশ এবং বিনিয়োগের বিশ্বাসযোগ্যতা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি

কালো টাকা সাদা করার সুযোগ বাতিল

Published

on

পুঁজিবাজার

১৫ শতাংশ কর দিয়ে কালো টাকা সাদা করার জন্য চলতি অর্থবছরে যে বিশেষ সুযোগ দেওয়া হয়েছিল, তা বাতিল করেছে অন্তর্বর্তী সরকার।

আজ সোমবার (২ সেপ্টেম্বর) ন্যাশনাল বোর্ড অব রেভিনিউ (এনবিআর) এ সংক্রান্ত একটি সংবিধিবদ্ধ নিয়ন্ত্রক আদেশ (এসআরও) জারি করেছে। এনবিআর সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

সূত্র জানায়, এ আদেশের ফলে শেয়ার মার্কেট, নগদ, ব্যাংকে থাকা অর্থ, ফাইন্যান্সিয়াল স্কিম এন্ড ইন্সট্রুমেন্টসহ সব ধরনের আমানতের ক্ষেত্রে ১৫ শতাংশ কর দিয়ে কালো টাকা বৈধ করার সুবিধা বাতিল হল।

এসব ক্ষেত্রে কালো টাকা সাদা করতে হলে এখন প্রযোজ্য কর, যা সর্বোচ্চ ৩০ শতাংশ– সেটি দিতে হবে এবং ঐ প্রদেয় করের ওপর ১০ শতাংশ জরিমানা দিতে হবে।

এদিকে ১৫ শতাংশ কর দিয়ে কালো টাকা সাদা করার সুবিধা বাতিল হলেও ফ্ল্যাট, বাড়ি ও জমির কেনার ক্ষেত্রে নির্দিষ্ট পরিমাণ কর দিয়ে টাকা সাদা করার বিদ্যমান সুবিধা এখনো বহাল রয়েছে।

প্রসঙ্গত, দায়িত্ব নেওয়ার পর থেকে কালো টাকা সাদা করার বিতর্কিত পদ্ধতিটি বাদ দেওয়ার উপায় খুঁজছিল অন্তর্বর্তী সরকার। নতুন সরকার গঠনের পর গত ২৯ আগস্ট রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের সভায় কালো টাকা সাদা করার বিধান বন্ধের সিদ্ধান্ত হয়।

এর আগে ২৭ আগস্ট রাজধানীর আগারগাঁওয়ে এনবিআর সদরদপ্তরে অন্তর্বর্তী সরকারের অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে বৈঠকে এনবিআর কর্মকর্তারা কালো টাকা সাদা করার সুবিধা বাতিলের সুপারিশ করেন।

২০২০–২১ অর্থবছরের জন্যও তৎকালীন আওয়ামী লীগ সরকার ১০ শতাংশ কর দিয়ে কালো টাকা বৈধকরণের সুযোগ দিয়েছিল। এনবিআর সূত্রে জানা গেছে, ২০২০–২১ অর্থবছরে মোট ১১ হাজার ৮৩৯ জন প্রায় ২০ হাজার ৫০০ কোটি টাকা বৈধ করেছিলেন, যা এক বছরে দেশের ইতিহাসে সর্বোচ্চ। এনবিআর ওইসব বিনিয়োগ থেকে দুই হাজার ৬৪ কোটি টাকা রাজস্ব পেয়েছিল।

উল্লেখ্য, জুলাই মাসে অনুমোদিত ২০২৪–২৫ অর্থবছরের বাজেটে ১৫ শতাংশ কর দিয়ে কালো টাকা বৈধ করার নিয়ম রাখে সম্প্রতি ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকার। তৎকালীন সরকারের এ সিদ্ধান্ত তখন তীব্র সমালোচনার মুখোমুখি হয়েছিল। কারণ বৈধ করদাতাদেরকে ৩০ শতাংশ পর্যন্ত আয়করের পাশাপাশি অতিরিক্ত সারচার্জ দিতে হয়। সেখানে ১৫ শতাংশ করের মাধ্যমে কালো টাকা সাদা করা অনুমতি আর্থিক খাতের অনিয়মকে আরও বাড়িয়ে তুলতে পারে বলেই মত বিশেষজ্ঞদের।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

সাবেক প্রতিমন্ত্রী খালিদ মাহমুদের ব্যাংক হিসাব জব্দ

Published

on

পুঁজিবাজার

সাবেক নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। একইসঙ্গে তার স্ত্রী, সন্তান ও তাদের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামের ব্যাংক হিসাবের সব ধরনের তথ্য পাঠাতে বলা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়ে অ্যাকাউন্ট তলব করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, লেনদেন তলব করার এ নির্দেশের ক্ষেত্রে মানি লন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে। চিঠিতে খালিদ মাহমুদ চৌধুরী এবং স্ত্রী, সন্তানদের নাম, জাতীয় পরিচয়পত্রের তথ্য দেওয়া হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, হিসাব তলব করা ব্যক্তিদের সংশ্লিষ্ট তথ্য বা দলিল যেমন হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী ইত্যাদি চিঠি দেওয়ার তারিখ থেকে ৫ কার্যদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠাতে হবে।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

এলপি গ্যাসের দাম বাড়লো

Published

on

পুঁজিবাজার

চলতি মাসে ভোক্তাপর্যায়ে এলপিজির নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে প্রতি ১২ কেজি সিলিন্ডারের দাম ৪৪ টাকা বাড়িয়ে এক হাজার ৪২১ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) নতুন এ দর ঘোষণা করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন। যা আজ সন্ধ্যা থেকে কার্যকর হবে।

এর আগে ভোক্তা পর্যায়ে আগস্ট মাসের জন্য ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম জুলাই মাসের তুলনায় ১১ টাকা বাড়িয়ে এক হাজার ৩৭৭ টাকা নির্ধারণ করা হয়েছিল। এর আগের মাসে এই দাম বাড়ানো হয়েছিল তিন টাকা। সে সময় ১২ কেজির সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয় এক হাজার ৩৬৬ টাকা।

ঘোষণায় বলা হয়, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১১৮ টাকা ৪৪ পয়সা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহকৃত বেসরকারি এলপিজির মূসকসহ মূল্য প্রতি কেজি ১১৪ টাকায় ৬২ পয়সায় নির্ধারণ করা হয়েছে। এছাড়া অটোগ্যাসে এ মূল্য প্রতি লিটার ৬৫ টাকা ২৬ পয়সা নির্ধারণ করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

শিগগিরই বাজেট পর্যালোচনা করা হবে: অর্থ উপদেষ্টা

Published

on

পুঁজিবাজার

চলতি মাসে বা আগামী মাসে বাজেট পর্যালোচনা করা হতে পারে বলে জানিয়েছেন অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। সোমবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

ড. সালেহউদ্দিন বলেন, কালো টাকা সাদা করার সুযোগ আমরা বন্ধ করে দিয়েছি। চলতি বা আগামী মাসে বাজেট রিভাইজড করা হতে পারে। বাজেটে বড় বড় উন্নয়ন খাতের প্রকল্পগুলোর বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হবে।

খুব শিগগিরই চলতি বছরের রফতানি লক্ষ্যমাত্রা প্রকাশ করা হবে জানিয়ে তিনি আরও বলেন, বাজারে ৫, ১০ ও ২০ টাকার কাগজের নোটের অবস্থা খুব নাজুক। এটা দ্রুত পরিবর্তনের ব্যবস্থা করা হবে।

এছাড়া, দেশের মানুষকে মুদ্রা যত্নে রেখে ব্যবহার করারও পরামর্শ দিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের এ উপদেষ্টা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

বন্যায় ক্ষতিগ্রস্তদের ঋণ পরিশোধে মেয়াদ বাড়ল

Published

on

পুঁজিবাজার

বন্যার কারণে ক্ষতিগ্রস্ত স্বল্প মেয়াদি কৃষি ঋণ, কুটির, ক্ষুদ্র, অতিক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের ঋণের কিস্তি পরিশোধের সময় তিন মাস বাড়ানো হয়েছে। গতকাল রোববার বাংলাদেশ ব্যাংক থেকে সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে। এতে বলা হয়েছে, এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

জানা যায়, এ খাতের উদ্যোক্তাদের যেসব ঋণের কিস্তি গত আগস্ট থেকে আগামী অক্টোবরের মধ্যে পরিশোধের কথা সেগুলো ওই সময়ে পরিশোধ করতে না পারলেও পরবর্তী তিন মাসের মধ্যে পরিশোধ করতে পারবেন। এতে ওইসব ঋণকে খেলাপি করা যাবে না। ঋণ পরিশোধে বিলম্বের কারণে ব্যাংক গ্রাহকের কাছ থেকে বাড়তি কোনো সুদ বা চার্জ আদায় করতে পারবে না।

সার্কুলারে বলা হয়, কয়েকটি জেলা সম্প্রতি বন্যার কারণে প্লাবিত হয়েছে। ক্ষতিগ্রস্ত ঋণগ্রহীতার স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রেখে তাদের পুনর্বাসনে সহায়তা প্রদানের লক্ষ্যে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও চট্টগ্রামসহ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক চিহ্নিত অন্যান্য বন্যা কবলিত অঞ্চলে ১ জুলাই থেকে বিদ্যমান নিয়মিত স্বল্প মেয়াদি কৃষি এবং সিএমএসএমই ঋণ পরিশোধ বা সমন্বয় সহজীকরণের লক্ষ্যে কেন্দ্রীয় ব্যাংক নীতিমালা কিছুটা শিথিল করেছে।

এতে বলা হয়, স্বল্প মেয়াদি কৃষি এবং সিএমএসএমই খাতের মেয়াদি ঋণগ্রহীতাদের গত আগস্ট হতে আগামী অক্টোবরের মধ্যে প্রদেয় ঋণের কিস্তি ঋণের মেয়াদ শেষ হওয়ার পরবর্তী ৩ মাসের মধ্যে পরিশোধ করতে হবে। বিলম্বে পরিশোধিত অর্থের ওপর নিয়মিত সুদ ব্যতীত অন্য কোনো প্রকার দণ্ড সুদ বা অতিরিক্ত সুদ বা অতিরিক্ত মুনাফা, বিলম্ব ফি, জরিমানা আদায় বা আরোপ করা যাবে না।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার39 mins ago

পুঁজিবাজারে দরবেশ-পীরেরা না থাকলেও মুরিদরা রয়েছে: তদন্ত কমিটি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ১৯৯৬ এবং ২০১০ সালের পুঁজিবাজার কেলেঙ্কারিতে তদন্তে অনেক কিছুই বেরিয়ে এসেছিল। কিন্তু তার আলোকে কিছুই...

পুঁজিবাজার পুঁজিবাজার
অর্থনীতি2 hours ago

১৮ কোম্পানির মাধ্যমে ১৩৫ মিলিয়ন ডলার পাচার করেছে বেক্সিমকো

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের বৃহৎ শিল্পগ্রুপ বেক্সিমকোর বিরুদ্ধে ১৩৫ মিলিয়ন ডলার অর্থপাচারের অভিযোগ উঠেছে। পুলিশ কমিশনের অপরাধ তদন্ত...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

ফারইস্ট ফাইন্যান্সের লেনদেন বন্ধ মঙ্গলবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ার লেনদেন আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রেকর্ড ডেটের...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার4 hours ago

ডেল্টা লাইফ স্পট মার্কেটে যাচ্ছে আগামীকাল

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর)...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার5 hours ago

সোনালী পেপারের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার5 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বিডি ল্যাম্পস

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ কোম্পানির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার5 hours ago

ব্র্যাক ব্যাংকের ৮৫ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার6 hours ago

ডিএসইতে হাজার কোটি টাকার লেনদেন, কমেছে সূচক

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার6 hours ago

সিএসই-৫০ সূচক সমন্বয়, বাদ পড়লো তিন কোম্পানি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানির সূচক সিএসই-৫০ চূড়ান্ত...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার7 hours ago

ইউরোপে নতুন ওষুধ রপ্তানির অনুমোদন পেল রেনাটা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন ইউরোপে নতুন ওষুধ রপ্তানির অনুমোদন পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা পিএলসি।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার8 hours ago

দুই ঘণ্টায় ৪৯৩ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার8 hours ago

পর্ষদ সভার তারিখ জানাল ইন্টারন্যাশনাল লিজিং

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড সার্ভিসেস লিমিটেড। আগামী ৭ সেপ্টেম্বর বিকাল...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার9 hours ago

পর্ষদ সভা করবে ইস্টার্ন হাউজিং

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন হাউজিং লিমিটেড। আগামী ৯ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টায়...

Confidence Cement Confidence Cement
পুঁজিবাজার9 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো কনফিডেন্স সিমেন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কনফিডেন্স সিমেন্ট পিএলসি। আগামী ৯ সেপ্টেম্বর বিকাল ৩টায় কোম্পানিটির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার22 hours ago

বেক্সিমকো গ্রুপের অর্থ পাচারের অনুসন্ধান শুরু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদেশে বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযোগে বেক্সিমকো গ্রুপ এবং এর স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার23 hours ago

ডিএসইতে সাত স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিলো বিএসইসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭ জন নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার23 hours ago

ইউনিয়ন ব্যাংকের নতুন চেয়ারম্যান মো. ফরিদউদ্দীন আহমদ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সাবেক ব্যাংকার মো. ফরীদ উদ্দীন আহমদ ইউনিয়ন ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান...

পুঁজিবাজার পুঁজিবাজার
অর্থনীতি23 hours ago

ইসলামী ব্যাংকের সাবেক এমডিকে চেয়ারম্যান করে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পর্ষদ গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন এবার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সেই সঙ্গে পাঁচ সদস্য বিশিষ্ট...

পুঁজিবাজার পুঁজিবাজার
অর্থনীতি24 hours ago

নাফিজ সরাফত ও তার স্ত্রীসহ তিনজনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন প্রতারণা ও জালিয়াতির অভিযোগে সিআইডির ফিনান্সিয়াল ক্রাইম ইউনিট চৌধুরী নাফিজ সরাফাত, তার স্ত্রী আনজুমান আরা...

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
জাতীয়3 mins ago

সরকারি গাড়ি ব্যবহারে কঠোর নির্দেশ

পুঁজিবাজার
শিল্প-বাণিজ্য11 mins ago

পোশাক শিল্পের নিরাপত্তায় রাতেই যৌথ অভিযান

পুঁজিবাজার
পুঁজিবাজার39 mins ago

পুঁজিবাজারে দরবেশ-পীরেরা না থাকলেও মুরিদরা রয়েছে: তদন্ত কমিটি

পুঁজিবাজার
রাজনীতি43 mins ago

ইসির নিবন্ধন পেলো নাগরিক ঐক্য, প্রতীক কেটলি

পুঁজিবাজার
জাতীয়57 mins ago

পুলিশের ঊর্ধ্বতন ৪ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

ভিসা ছাড়াই পাকিস্তানে যেতে পারবেন বাংলাদেশিরা

পুঁজিবাজার
অর্থনীতি2 hours ago

কালো টাকা সাদা করার সুযোগ বাতিল

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব হলেন খোরশেদ আলম

পুঁজিবাজার
কর্পোরেট সংবাদ2 hours ago

আন্দোলনে আহত ছাত্র-জনতার পাশে এনআরবিসি ব্যাংক

পুঁজিবাজার
কর্পোরেট সংবাদ2 hours ago

বন্যার্তদের এক দিনের বেতন দিলেন রূপালী ব্যাংক কর্মীরা

পুঁজিবাজার
অর্থনীতি2 hours ago

১৮ কোম্পানির মাধ্যমে ১৩৫ মিলিয়ন ডলার পাচার করেছে বেক্সিমকো

পুঁজিবাজার
অর্থনীতি3 hours ago

সাবেক প্রতিমন্ত্রী খালিদ মাহমুদের ব্যাংক হিসাব জব্দ

পুঁজিবাজার
রাজনীতি3 hours ago

সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু গ্রেফতার

পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ৩৭ কোটি টাকার লেনদেন

পুঁজিবাজার
খেলাধুলা3 hours ago

বাংলাদেশের উড়ন্ত শুরুর পর হুট করে খেলা বন্ধ

পুঁজিবাজার
পুঁজিবাজার3 hours ago

ফারইস্ট ফাইন্যান্সের লেনদেন বন্ধ মঙ্গলবার

পুঁজিবাজার
পুঁজিবাজার4 hours ago

ডেল্টা লাইফ স্পট মার্কেটে যাচ্ছে আগামীকাল

পুঁজিবাজার
সারাদেশ4 hours ago

বন্যায় মৃত্যু বেড়ে ৬৭, ক্ষতিগ্রস্ত ৫১ লাখ মানুষ

পুঁজিবাজার
জাতীয়4 hours ago

১২ অতিরিক্ত সচিবকে বদলি

পুঁজিবাজার
জাতীয়4 hours ago

৫ দিনের রিমান্ডে হাজী সেলিম

পুঁজিবাজার
অর্থনীতি4 hours ago

এলপি গ্যাসের দাম বাড়লো

পুঁজিবাজার
ব্যাংক5 hours ago

অস্ত্রের মুখে যেভাবে দখল হয় ইসলামী ব্যাংক

পুঁজিবাজার
ব্যাংক5 hours ago

যুক্তরাজ্যে পোস্টিং নিয়ে চাকরি ছাড়লেন সোনালী ব্যাংকের দুই কর্মকর্তা

পুঁজিবাজার
পুঁজিবাজার5 hours ago

সোনালী পেপারের সর্বোচ্চ দরপতন

পুঁজিবাজার
পুঁজিবাজার5 hours ago

দরবৃদ্ধির শীর্ষে বিডি ল্যাম্পস

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০