Connect with us

ব্যাংক

চাকরি স্থায়ী করার দাবিতে এনআরবিসি ব্যাংকে বিক্ষোভ

Published

on

৪৯৩ কোটি

চাকরি স্থায়ী ও বেতন বৈষম্য দূর করার দাবিতে বিক্ষোভ করেছেন এনআরবিসি ব্যাংকের অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা। অস্থায়ী ভিত্তিতে নিয়োগের কিছুদিনের মধ্যে স্থায়ী করার আশ্বাস দেওয়া হলেও কয়েক বছর পরও তাদের স্থায়ী না করায় এ বিক্ষোভ করেন তারা। ব্যাংকটির চেয়ারম্যান পারভেজ তমালসহ ৯ পরিচালকের মালিকানায় গড়ে ওঠা এনআরবিসি ম্যানেজমেন্ট ও ফার্স্ট কর্পোরেশনের মাধ্যমে এদের নিয়োগ দেওয়া হয়।

রোববার মতিঝিলে ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে ‘বৈষম্যযুক্ত বেতন কাঠামো সংশোধন ও স্থায়ীকরণ চাই’ শিরোনামে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে কয়েকশ কর্মকর্তা–কর্মচারী অংশ নেন। একটি গ্রুপ মিছিল নিয়ে ব্যাংকের প্রধান কার্যালয়ে ঢুকে পড়েন। পরে ব্যাংকের পক্ষ থেকে সেনাবাহিনী ডেকে তাদের আন্দোলন স্থগিত করানো হয়। গত আগস্ট মাসে সরকার পতনের পর থেকে সরকারি–বেসরকারি বিভিন্ন ব্যাংকে বিক্ষোভের ঘটনা ঘটেছে।

২০১৩ সালে নতুন প্রজন্মের ব্যাংক হিসেবে কার্যক্রম শুরু করে এনআরবিসি ব্যাংক। বর্তমানে ব্যাংকটির কর্মকর্তা–কর্মচারী রয়েছে ৯ হাজারের বেশি। বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে বেশির ভাগ নিয়োগ দেওয়ার অভিযোগ রয়েছে। কোনো ধরনের নিয়ম–নীতির তোয়াক্কা না করে জনপ্রতি ৬ থেকে ৯ লাখ টাকার বিনিময়ে এসব নিয়োগ হয়েছে এমন একটি অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ব্যাংক পরিদর্শন করে অনিয়মের সত্যতা পায়।
এছাড়া জোর করে ব্যাংক থেকে বের করে দেওয়া, ঋণ জালিয়াতি, কেনাকাটায় অনিয়মের নানা অভিযোগে বিভিন্ন সময় গণমাধ্যমে রিপোর্ট হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি

বন্যায় ক্ষতিগ্রস্তদের ঋণ পরিশোধে মেয়াদ বাড়ল

Published

on

৪৯৩ কোটি

বন্যার কারণে ক্ষতিগ্রস্ত স্বল্প মেয়াদি কৃষি ঋণ, কুটির, ক্ষুদ্র, অতিক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের ঋণের কিস্তি পরিশোধের সময় তিন মাস বাড়ানো হয়েছে। গতকাল রোববার বাংলাদেশ ব্যাংক থেকে সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে। এতে বলা হয়েছে, এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে।

জানা যায়, এ খাতের উদ্যোক্তাদের যেসব ঋণের কিস্তি গত আগস্ট থেকে আগামী অক্টোবরের মধ্যে পরিশোধের কথা সেগুলো ওই সময়ে পরিশোধ করতে না পারলেও পরবর্তী তিন মাসের মধ্যে পরিশোধ করতে পারবেন। এতে ওইসব ঋণকে খেলাপি করা যাবে না। ঋণ পরিশোধে বিলম্বের কারণে ব্যাংক গ্রাহকের কাছ থেকে বাড়তি কোনো সুদ বা চার্জ আদায় করতে পারবে না।

সার্কুলারে বলা হয়, কয়েকটি জেলা সম্প্রতি বন্যার কারণে প্লাবিত হয়েছে। ক্ষতিগ্রস্ত ঋণগ্রহীতার স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রেখে তাদের পুনর্বাসনে সহায়তা প্রদানের লক্ষ্যে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও চট্টগ্রামসহ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক চিহ্নিত অন্যান্য বন্যা কবলিত অঞ্চলে ১ জুলাই থেকে বিদ্যমান নিয়মিত স্বল্প মেয়াদি কৃষি এবং সিএমএসএমই ঋণ পরিশোধ বা সমন্বয় সহজীকরণের লক্ষ্যে কেন্দ্রীয় ব্যাংক নীতিমালা কিছুটা শিথিল করেছে।

এতে বলা হয়, স্বল্প মেয়াদি কৃষি এবং সিএমএসএমই খাতের মেয়াদি ঋণগ্রহীতাদের গত আগস্ট হতে আগামী অক্টোবরের মধ্যে প্রদেয় ঋণের কিস্তি ঋণের মেয়াদ শেষ হওয়ার পরবর্তী ৩ মাসের মধ্যে পরিশোধ করতে হবে। বিলম্বে পরিশোধিত অর্থের ওপর নিয়মিত সুদ ব্যতীত অন্য কোনো প্রকার দণ্ড সুদ বা অতিরিক্ত সুদ বা অতিরিক্ত মুনাফা, বিলম্ব ফি, জরিমানা আদায় বা আরোপ করা যাবে না।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

ইউনিয়ন ব্যাংকের নতুন চেয়ারম্যান মো. ফরিদউদ্দীন আহমদ

Published

on

৪৯৩ কোটি

সাবেক ব্যাংকার মো. ফরীদ উদ্দীন আহমদ ইউনিয়ন ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন। বাংলাদেশ ব্যাংক সম্প্রতি ইউনিয়ন ব্যাংকের পর্ষদ পুনর্গঠন করে তাকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে।

মো. ফরীদ উদ্দীন আহমদ ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি এবং এক্সিম ব্যাংক পিএলসির সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি এক্সিম ব্যাংক পিএলসির উপদেষ্টা এবং মেঘনা ব্যাংক পিএলসির (ইসলামিক ব্যাংকিং) পরামর্শক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ইসলামিক ব্যাংকিং ও ফিন্যান্সে তাঁর রয়েছে দীর্ঘ অভিজ্ঞতা। ১৯৮৩ সালের ৩০ মার্চ ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি প্রতিষ্ঠার প্রথম লগ্নেই তিনি যোগদান করেন। তিনি ১৯৭৭ সালে বাংলাদেশ ব্যাংক নিয়োগ কমিটির মাধ্যমে ব্যাংকিং পেশায় প্রবেশ করেন এবং সোনালী ব্যাংক পিএলসিতে যোগদান করেন। তিনি বাংলাদেশে ইসলামী ব্যাংকিং ব্যবস্থা ও পদ্ধতির উন্নয়নের সাথে যুক্ত ছিলেন। তিনি নাইজেরিয়ায় ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি কর্তৃক মনোনীত ‘জাইজ ব্যাংক’ প্রতিষ্ঠার জন্যও কাজ করেছেন।

মো. ফরীদ বহু ইসলামী ব্যাংক এবং ইসলামী আর্থিক প্রতিষ্ঠান ও কর্পোরেট সংস্থার শরীয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান/সদস্য হিসেবে যুক্ত রয়েছেন। তিনি দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি, সেমিনার ও সম্মেলনে অংশগ্রহণ করেন এবং ইসলামিক ব্যাংকিং ও ফাইন্যান্সের ওপর গবেষণাপত্র উপস্থাপন করেন। ফরিদ বাংলাদেশে ইসলামী ব্যাংকিংয়ে অবদানের জন্য সেন্ট্রাল শরিয়াহ বোর্ড অ্যাওয়ার্ড লাভ করেন।

এছাড়া তিনি বাংলাদেশে ইসলামী ব্যাংকিং প্রতিষ্ঠা, প্রবৃদ্ধি ও উন্নয়নে অসামান্য অবদানের জন্য তাকে নবাব স্যার সলিমুল্লাহ স্বর্ণপদক প্রদান করা হয়। তিনি একজন ভ্রমণপ্রিয়াসু ব্যক্তি। তিনি যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মান, সুইজারল্যান্ড, ফ্রান্স, জাপান, চীন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইরান, পাকিস্তান, ভারত, সিঙ্গাপুর, হংকং, কেএসএ, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান, বাহরাইন, অস্ট্রেলিয়া এবং ম্যাকাও সফর করেছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

ইসলামী ব্যাংকের সাবেক এমডিকে চেয়ারম্যান করে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পর্ষদ গঠন

Published

on

৪৯৩ কোটি

এবার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সেই সঙ্গে পাঁচ সদস্য বিশিষ্ট পর্ষদ গঠন করেছে বাংলাদেশ ব্যাংক। এতে ইসলামী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুল মান্নানকে চেয়ারম্যান করা হয়েছে।

রবিবার (১ সেপ্টেম্বর) গভর্নর ড. আহসান এইচ মনসুর সাক্ষারিত আদেশে  বেসরকারি ব্যাংকটির পর্ষদ ভেঙে দেয়া হয়। এতদিন ব্যাংকটির চেয়ারম্যান ছিলেন এস আলম গ্রুপের কর্ণধার মোহাম্মদ সাইফুল আলম মাসুদ।

পর্ষদ ভেঙে দেয়ার পাশাপাশি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের জন্য নতুন পর্ষদ গঠন করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংকটির স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান হিসাবে ইসলামী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল মান্নানকে নিয়োগ দেয়া হয়েছে। তিনি ২০১৬ সালের আগে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির এমডি ছিলেন।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পর্ষদে নিয়োগ দেয়া অন্য পরিচালকরা হলেন—বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মো. আজিজুর রহমান, উত্তরা ব্যাংকের সাবেক ডিএমডি মো. আবদুল কুদ্দুছ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাইফুল আলম এবং পেশাদার হিসাববিদ মো. রাগিব আহসান।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর দেশের বেশ কয়েকটি বেসরকারি ব্যাংকের পর্ষদে পরিবর্তন এসেছে। এর মধ্যে আল-আরাফাহ ইসলামী ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংকের পর্ষদ নিজেদের উদ্যোগে চেয়ারম্যান পদে পরিবর্তন এনেছে। আর বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে এরই মধ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, ন্যাশনাল ব্যাংক ও সোশ্যাল ইসলামী ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি), ইউনিয়ন ব্যাংক ও গ্লোবাল ইসলামী ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়ে নতুন পর্ষদ গঠন করে দেয়া হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ব্যাংক

ব্যাংক থেকে নগদ টাকা তোলার বিষয়ে নতুন নির্দেশনা

Published

on

৪৯৩ কোটি

চলতি সপ্তাহে ব্যাংক থেকে নগদ টাকা উত্তোলনের সীমা বাড়িয়ে পাঁচ লাখ টাকা করেছে কেন্দ্রীয় ব্যাংক। যা আগের সপ্তাহে ছিল চার লাখ টাকা। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত প্রযোজ্য হবে বলে ব্যাংকগুলোকে খুদে বার্তা দিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

শ‌নিবার (৩১ আগস্ট) রাতে বাংলাদেশ ব্যাংক থে‌কে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বা এমডিদের এক জরুরি বার্তায় এই নির্দেশনা দিয়েছে।

নির্দেশনা অনুযায়ী, একজন গ্রাহক ৫ লাখের বে‌শি নগদ টাকা উত্তোলন করতে না পারলেও যেকোনো পরিমাণ টাকা আরেক হিসা‌বে স্থানান্তর ও ডিজিটাল লেনদেন করতে পারবেন।

জানা গেছে, সরকার পরিবর্তনের পর নগদ টাকা উত্তোলনের চাপ কিছুটা বেড়ে যায়। বিশেষ করে আওয়ামীপন্থি রাজনীতিবিদ ও ব্যবসায়ী পরিবার থেকে নগদ টাকা উত্তোলনের চাপ দেখা যায়। এসব অর্থ যাতে কোনোভাবেই সন্ত্রাসী বা অবৈধ কাজে ব্যবহৃত না হয়, সে জন্য নগদ টাকা উত্তোলন কিছুটা নিরুৎসাহিত কর‌তে এ সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক।

এর আগে, আগে ১৭ আগস্ট অ্যাকাউন্ট থেকে উত্তোলনের সীমা ৩ লাখ টাকা বেঁধে দেওয়া হয়েছিল। তারও আগে গত ১০ আগস্ট বলা হয় অ্যাকাউন্ট থেকে দুই লাখ টাকার বেশি নগদ টাকা উত্তোলন করা যাবে না। তারও আগে ৮ আগস্ট বৃহস্প‌তিবার এক লাখ টাকার বে‌শি নগদ উত্তোলন কর‌তে পা‌রে‌নি গ্রাহক।

উল্লেখ্য, গত ৫ আগস্ট ছাত্র-জনতার অবিস্মরণীয় অভ্যুত্থানের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর মাধ্যমে টানা ১৬ বছরের আওয়ামী লীগের নজিরবিহীন দুঃশাসন ও স্বেচ্ছাচারিতার অবসান ঘটে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

ব্যাংক

ইউসিবির নতুন চেয়ারম্যান শরীফ জহির

Published

on

৪৯৩ কোটি

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির (ইউসিবি) নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন শরীফ জহির। আজ ইউসিবির কর্পোরেট অফিসে অনুষ্ঠিত পর্ষদ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ছাড়া তরুণ শিল্পোদ্যোক্তা তানভীর খান ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

পর্ষদ সভায় ব্যাংকের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো: সাজ্জাদ হোসেন। এ ছাড়া ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির প্রধান হয়েছেন মো. ইউসুফ আলী এবং অডিট কমিটির প্রধান হয়েছেন চার্টার্ড অ্যাকাউনটেন্ট ওবায়দুর রহমান এফসিএ।

ইউসিবির পরিচালনা পর্ষদের নবনির্বাচিত চেয়ারম্যান শরীফ জহীর একজন সিআইপি এবং বাংলাদেশে ব্যবসা ও শিল্প খাতে কর্পোরেট গভর্ন্যান্স প্রতিষ্ঠার অন্যতম পথপ্রদর্শক। তিনি পোশাক ও বস্ত্র খাতের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তার নেতৃত্বে অনন্ত গ্রুপ ৪০০ মিলিয়ন ডলার বার্ষিক টার্নওভার এবং ৩১ হাজার জনেরও বেশি লোকের কর্মসংস্থান করেছেন। তিনি ইউনিভার্সিটি অফ টেক্সাস, অস্টিন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অর্থনীতি ও অর্থশাস্ত্রে বিএসসি ডিগ্রি অর্জন করেছেন। তিনি অনন্ত টেরেসের মতো টেকসই উদ্যোগের প্রতিষ্ঠাতা।

শরীফ জহির বর্তমানে বাংলাদেশ ইকোনমিক জোন ইনভেস্টর অ্যাসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে ২০১৩-২০২৫ মেয়াদে তিনি ইউসিবির ভাইস-চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি প্রখ্যাত শিল্পপতি, সমাজসেবক ও ইউসিবির অন্যতম উদ্যোক্তা মরহুম হুমায়ুন জহীরের ছেলে।

নির্বাচিত নির্বাহী কমিটির চেয়ারম্যান তানভীর খান জে কে গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক। তিনিও একজন সিআইপি। তিনি বিশিষ্ট ব্যবসায়ী ও ইউসিবির অন্যতম উদ্যোক্তা মো: জাহাঙ্গীর আলম খাঁনের বড় ছেলে। তানভীর খান চট্টগ্রাম সমিতি, সাভার গলফ ক্লাব, ঢাকা বোট ক্লাব, বিজিএমইএ অ্যাপারেল ক্লাব এবং গুলশান ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য। তিনি বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিপিসিসিআই) বোর্ডে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ২০১৬-১৭ করবর্ষে চল্লিশ বছরের কম বয়সী সর্বোচ্চ করদাতা হিসাবে সম্মানিত হয়েছিলেন।

ব্যাংকের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হওয়া সাজ্জাদ হোসেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক, যার ব্যাংকিং ও অর্থনীতির উপর ব্যাপক জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা রয়েছে। এছাড়া ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির প্রধান ইউসুফ আলীর বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে পরিচালক পদে বর্ণাঢ্য কর্মজীবন রয়েছে। অডিট কমিটির প্রধান ওবায়দুর রহমান একজন বিশিষ্ট চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার1 hour ago

দুই ঘণ্টায় ৪৯৩ কোটি টাকার শেয়ার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন চলছে।...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভার তারিখ জানাল ইন্টারন্যাশনাল লিজিং

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড সার্ভিসেস লিমিটেড। আগামী ৭ সেপ্টেম্বর বিকাল...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে ইস্টার্ন হাউজিং

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন হাউজিং লিমিটেড। আগামী ৯ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টায়...

Confidence Cement Confidence Cement
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো কনফিডেন্স সিমেন্ট

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কনফিডেন্স সিমেন্ট পিএলসি। আগামী ৯ সেপ্টেম্বর বিকাল ৩টায় কোম্পানিটির...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার15 hours ago

বেক্সিমকো গ্রুপের অর্থ পাচারের অনুসন্ধান শুরু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন বিদেশে বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযোগে বেক্সিমকো গ্রুপ এবং এর স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার16 hours ago

ডিএসইতে সাত স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিলো বিএসইসি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭ জন নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার16 hours ago

ইউনিয়ন ব্যাংকের নতুন চেয়ারম্যান মো. ফরিদউদ্দীন আহমদ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সাবেক ব্যাংকার মো. ফরীদ উদ্দীন আহমদ ইউনিয়ন ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
অর্থনীতি16 hours ago

ইসলামী ব্যাংকের সাবেক এমডিকে চেয়ারম্যান করে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পর্ষদ গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন এবার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পর্ষদ ভেঙে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। সেই সঙ্গে পাঁচ সদস্য বিশিষ্ট...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
অর্থনীতি17 hours ago

নাফিজ সরাফত ও তার স্ত্রীসহ তিনজনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন প্রতারণা ও জালিয়াতির অভিযোগে সিআইডির ফিনান্সিয়াল ক্রাইম ইউনিট চৌধুরী নাফিজ সরাফাত, তার স্ত্রী আনজুমান আরা...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার17 hours ago

পুঁজিবাজারে অনিয়ম-দুর্নীতি তদন্তে বিএসইসির কমিটি গঠন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে বিগত সময়ের অনিয়ম, কারসাজি ও দুর্নীতির অনুসন্ধানে ‘অনুসন্ধান ও তদন্ত কমিটি’ গঠন করেছে নিয়ন্ত্রক...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার18 hours ago

আইসিবির চেয়ারম্যান হিসাবে অধ্যাপক আবু আহমেদের যোগদান

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সরকারি প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন অধ্যাপক আবু...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার19 hours ago

একমাসে সূচক বাড়লো ৫২৪ পয়েন্ট, লেনদেন বেড়েছে ৪০ শতাংশ

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সদ্য বিদায়ী আগস্ট মাস শুরু হয়েছিল ব্যাপক উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্য দিয়ে। তবে ছাত্র-জনতার অভ্যুত্থানে...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার20 hours ago

পুঁজিবাজারে ১৫ বছরের কার্যক্রম তদন্ত চেয়ে অর্থ উপদেষ্টাকে ডিবিএর চিঠি

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন গত ১৫ বছর (২০১০ থেকে ২০২৪ সাল পর্যন্ত) পুঁজিবাজারের সামগ্রীক কার্যক্রমের উপর তদন্ত চেয়ে অর্থ...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার21 hours ago

লিন্ডে বাংলাদেশের পর্ষদ সভার তারিখ ঘোষণা

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার21 hours ago

মূল্য সংবেদনশীল তথ্য নেই খান ব্রাদার্সের

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্টিজ লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার21 hours ago

ব্লকে ২৯ কোটি টাকার লেনদেন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৩৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার21 hours ago

সিএসই-৩০ সূচক সমন্বয়

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানির সূচক সিএসই-৩০ চূড়ান্ত...

Khulna Power Khulna Power
পুঁজিবাজার22 hours ago

খুলনা পাওয়ারের সর্বোচ্চ দরপতন

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯০টি কোম্পানির...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার22 hours ago

দর বৃদ্ধির শীর্ষে ক্রিস্টাল ইন্স্যুরেন্স

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯০ প্রতিষ্ঠানের...

৪৯৩ কোটি ৪৯৩ কোটি
পুঁজিবাজার22 hours ago

আট কোম্পানির লেনদেন চালু সোমবার

অর্থসংবাদ whatsapp চ্যানেল ফলো করুন রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (০২ সেপ্টেম্বর) চালু হবে।...

ফেসবুকে অর্থসংবাদ

৪৯৩ কোটি
জাতীয়20 mins ago

শুক্রবারেও চলবে মেট্রোরেল, শিগগিরই প্রজ্ঞাপন

৪৯৩ কোটি
অর্থনীতি34 mins ago

শিগগিরই বাজেট পর্যালোচনা করা হবে: অর্থ উপদেষ্টা

৪৯৩ কোটি
রাজধানী42 mins ago

ঢামেকে কঠোর নিরাপত্তায় চলছে সেবা, বন্ধ বহির্বিভাগ

৪৯৩ কোটি
জাতীয়58 mins ago

বিডিআর হত্যার বিচার প্রক্রিয়া শিগগির শুরু হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

৪৯৩ কোটি
পুঁজিবাজার1 hour ago

দুই ঘণ্টায় ৪৯৩ কোটি টাকার শেয়ার লেনদেন

৪৯৩ কোটি
পুঁজিবাজার1 hour ago

পর্ষদ সভার তারিখ জানাল ইন্টারন্যাশনাল লিজিং

৪৯৩ কোটি
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভা করবে ইস্টার্ন হাউজিং

Confidence Cement
পুঁজিবাজার2 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো কনফিডেন্স সিমেন্ট

৪৯৩ কোটি
আইন-আদালত2 hours ago

আপিল বিভাগের নতুন রেজিস্ট্রার হাসানুজ্জামান

৪৯৩ কোটি
অর্থনীতি2 hours ago

বন্যায় ক্ষতিগ্রস্তদের ঋণ পরিশোধে মেয়াদ বাড়ল

৪৯৩ কোটি
ফ্যাক্টচেক2 hours ago

ছাত্রনেতার ওপর ভারতীয় ভিসা নিষেধাজ্ঞার খবরটি ভুয়া

৪৯৩ কোটি
জাতীয়3 hours ago

৩ সেপ্টেম্বরের মধ্যে লুণ্ঠিত অস্ত্র জমা দেওয়ার নির্দেশ

৪৯৩ কোটি
ব্যাংক3 hours ago

চাকরি স্থায়ী করার দাবিতে এনআরবিসি ব্যাংকে বিক্ষোভ

৪৯৩ কোটি
সারাদেশ3 hours ago

এস আলমের গাড়ি কাণ্ডে পদ হারালেন বিএনপির ৩ নেতা

৪৯৩ কোটি
অর্থনীতি3 hours ago

এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে আজ

৪৯৩ কোটি
অর্থনীতি3 hours ago

রেমিট্যান্স আহরণে দ্বিতীয় স্থানে ট্রাস্ট ব্যাংক

৪৯৩ কোটি
জাতীয়4 hours ago

বংশাল থেকে হাজী সেলিম আটক

৪৯৩ কোটি
রাজধানী4 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ সোমবার

৪৯৩ কোটি
অর্থনীতি13 hours ago

বেতন-ভাতা পরিশোধে বিশেষ ঋণ সুবিধা পাবে রপ্তানিমুখী শিল্প

৪৯৩ কোটি
অর্থনীতি14 hours ago

ইডিএফ ঋণের সুদহার বাড়লো

৪৯৩ কোটি
স্বাস্থ্য14 hours ago

১০ ঘণ্টা পর ঢাকা মেডিকেলের জরুরি সেবা চালু

৪৯৩ কোটি
ক্যাম্পাস টু ক্যারিয়ার14 hours ago

এক বছরের সিলেবাসে এসএসসি, থাকবে বিজ্ঞান-মানবিক ও বাণিজ্য

৪৯৩ কোটি
রাজনীতি14 hours ago

দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী নয়: তারেক রহমান

৪৯৩ কোটি
পুঁজিবাজার15 hours ago

বেক্সিমকো গ্রুপের অর্থ পাচারের অনুসন্ধান শুরু

৪৯৩ কোটি
ক্যাম্পাস টু ক্যারিয়ার15 hours ago

ভিসি নেই ইবিতে, প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে ড. আশ্রাফী

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০