Connect with us

কর্পোরেট সংবাদ

সাউথইস্ট ব্যাংকের ব্যবসায়িক পর্যালোচনা সভা

Published

on

শেয়ার কারসাজি

সাউথইস্ট ব্যাংক পিএলসির মাসিক ‘ব্যবসায়িক পর্যালোচনা সভা’ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ের নির্বাহীবৃন্দ, শাখা প্রধানগণ, ম্যানজোর অপারশেনগন, উপশাখার ইনচার্জবৃন্দ এবং অফশোর ব্যাংকিং ইউনিট প্রধানগণ সভায় ভার্চুয়ালি অংশগ্রহন করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. ছাদেক হোসাইন সম্মেলনে সভাপতিত্ব করেন।

সভায় ব্যবসায়িক অর্জন পর্যালোচনা করা হয়। গ্রাহক সন্তুষ্টি অর্জনে সর্বাধুনিক প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনশীল আর্থিক সেবা নিশ্চিতের লক্ষ্য অর্জনের উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়। এছাড়া নিয়ন্ত্রক সংস্থার সকল বিধি-বিধান যথাযথভাবে পরিপালনের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবার আওতায় আনা, প্রতিশ্রুতিশীল উদ্যোক্তাদের সহজশর্তে এসএমই ঋণ বিতরণ, রিটেইল গ্রাহকদের সময়পোযোগী ব্যাংকিং সেবা নিশ্চিতকরণ এবং কর্পোরেট সেক্টরে শিল্প প্রতিষ্ঠানকে ব্যাংকিং সহযোগতিার মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার বিষয়ে বিশেষভাবে গুরুত্বারোপ করা হয়। এছাড়া শেষ প্রান্তিকে কু-ঋণ আদায়ের জন্য সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখার বিষয়েও জোর তাগিদ প্রদান করা হয়।

এছাড়াও সভায় শাখা ব্যবস্থাপকদেরকে গুজব সর্ম্পকে সর্তক থাকতে বলা হয়। গ্রাহকদেরকে সঠিক তথ্যের জন্য বাংলাদেশ ব্যাংকের অফিসিয়াল যোগাযোগ মাধ্যম গুলোর ওপর নির্ভর করার জন্য এবং গুজবে বিশ্বাস করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে। অনেক সময়ে মিথ্যা তথ্য প্রচার সমাজে অপ্রয়োজনীয় বিভ্রান্তি ও উদ্বেগ সৃষ্টি করতে পারে এই অভমিত ব্যক্ত করা হয়।

গ্রাহকের আস্থার প্রতীক সাউথইস্ট ব্যাংক স্থানীয় ও বৈদেশিক মুদ্রায় সকল তারল্য সূচকে একটি শীর্ষ স্থানীয় ব্যাংক হিসেবে ২৯ বছর সুনাম এবং সুখ্যাতি বজায় রেখেছে। এই সময়ে স্থানীয় মুদ্রা (টাকায়) এবং বৈদেশিক মুদ্রার দায় নিষ্পত্তিতে কখনো বিলম্ব বা ব্যর্থতার একটি নজিরও নেই। সাউথইস্ট ব্যাংকের প্রতি গ্রাহকের আস্থার ফলশ্রুতিতে আমানত এবং বৈদেশিক বাণিজ্য প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। গ্রাহকরে কর্ষ্টাজতি র্অথরে নরিাপদ সংস্থান হসিাবে সাউথইস্ট ব্যাংক শতভাগ নিরাপদ ব্যাংক বলে অভিমত ব্যক্ত করা হয়। এই প্রবৃদ্ধির ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আলোচনা করা হয়। সাউথইস্ট ব্যাংক সকলের জন্য একটি সুষ্ঠু ও নিরাপদ আর্থিক ব্যাংকিং পদ্ধতি নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

ইগনাইট গ্লোবাল ফাউন্ডেশনের উদ্যোগে ১২০০ বৃক্ষ রোপণ

Published

on

শেয়ার কারসাজি

ইগনাইট গ্লোবাল ফাউন্ডেশন (আইজিএফ) ঢাকা শহরের সমাজ এবং পরিবেশে উল্লেখযোগ্য পরিবর্তন আনতে সক্ষম হয়েছে। ঢাকা উত্তর সিটিতে গাছের ক্যানোপি কভারেজ ১৫.৩৯ শতাংশ, যেখানে ঢাকা দক্ষিণ সিটিতে এটি ১০.৩১ শতাংশ। বিশেষজ্ঞরা একটি শহরের বাসযোগ্য হতে হলে অন্তত ২৫ শতাংশ কভারেজ প্রয়োজন বলে পরামর্শ দিয়েছেন। এ কারণেই আইজিএফ ‘গ্রিন ঢাকা ইনিশিয়েটিভ’ উদ্যোগটি গ্রহণ করেছে।

এ লক্ষে শনিবার (১৭ আগস্ট) ২৫০ জন নিবেদিত স্বেচ্ছাসেবকের সাহায্যে শহরজুড়ে এক হাজার ২০০ গাছ রোপণ করে আইজিএফ। এর মাধ্যমে বিজয় সরণী, আফতাবনগর, এবং আগারগাঁও এলাকা গুলকে আরো সবুজ করা হয়েছে, যা শহরের পরিবেশগত স্বাস্থ্যকে সহায়তা করেছে। এই উদ্যোগের লক্ষ্য হলো যুবক এবং প্রবীণ নাগরিকদের অনুপ্রাণিত এবং তাদের প্রভাবিত করা।

ইগনাইট গ্লোবাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মাদ জাহিরুল ইসলাম বলেন, উদ্যোগটি বাংলাদশের যুবকদের উদ্বুদ্ধ ও সম্পৃক্ত করার জন্য নেওয়া হয়েছে, যাতে তারা এমন সবুজ প্রকল্পে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে এবং একসাথে কাজ করে আমাদের শহরকে আরো সবুজ করতে পারে।

পরিবেশগত প্রচেষ্টার পাশাপাশি, ইগনাইট গ্লোবাল ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা ঢাকা শহরের গুরুত্বপূর্ণ এলাকায় ট্রাফিক ব্যবস্থাপনায় সক্রিয় ভূমিকা পালন করছে, রোড সেফটি উন্নত করার এবং আইনশৃঙ্খলা পুনঃস্থাপনের লক্ষ্যে কাজ করছে। আইজিএফ শিল্পকর্মের নানা উদ্যোগেও নেতৃত্ব দিয়েছে, যার মধ্যে রয়েছে ঢাকা শহরের দেয়ালে গ্যাফিটি এবং স্বাধীনতা প্রেরিত মুরাল আঁকা। এই উদ্যোগগুলি নতুন সূচনার প্রতীক হিসেবে কাজ করছে এবং স্বেচ্ছাসেবকদের তাদের শিল্প প্রতিভা প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম সরবরাহ করছে। আইজিএফ গুরুত্বপূর্ণ জাতীয় স্মৃতিস্তম্ভগুলোর যেমন শহীদ মিনার, পরিষ্কার রাখার দায়িত্বও নিয়েছে। প্লাস্টিক বর্জ্য অপসারণ এবং পুনঃব্যবহার প্রচারের মাধ্যমে তারা একটি স্বাস্থ্যকর শহুরে পরিবেশ তৈরি করছে।

এছাড়াও, আইজিএফ যুব উন্নয়ন, অন্তর্ভুক্তিমূলক শিক্ষা, এবং অস্বচ্ছল সম্প্রদায়ের জন্য টেকসই জীবনযাত্রার সুযোগ প্রদান করতে গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ। স্থানীয় সরকারের সাথে সহযোগিতা এবং ২৩ হাজার স্বেচ্ছাসেবকের নেটওয়ার্কের মাধ্যমে, আইজিএফ বাংলাদেশে ৬৪টি জেলায় প্রায় ৪ লাখ ৮৬ হাজার মানুষকে সরাসরি সাহায্য করেছে এবং দুইটি স্কুল প্রতিষ্ঠা করেছে। তাদের শিক্ষামূলক উদ্যোগের কেন্দ্রে রয়েছে ইগনাইট স্কুল, যেখানেআইজিএফ অন্তর্ভুক্তিমূলক শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, একটি সহায়ক ও শিশু-বান্ধব পরিবেশ তৈরি করে। ইগনাইট স্কুলের শিক্ষকরা শিক্ষার্থীদের বিশেষ চাহিদা পূরণে নিবেদিত এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার দিকে অগ্রসর হচ্ছেন। ইগনাইট গ্লোবাল ফাউন্ডেশন কেবল বর্তমানকে প্রভাবিত করছে না; তারা একটি নতুন যুগের সূচনা করছে যা আগামী প্রজন্মের জন্য উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

ফলন ফাউন্ডেশনের বৃক্ষরোপণ ও শিল্পকর্মের মিলন

Published

on

শেয়ার কারসাজি

ফলন ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকার মিরপুর এলাকায় শুরু হয়েছে ‘সবুজ অভ্যুদয়’ নামে একটি বৃক্ষরোপণ কর্মসূচি, যা সাম্প্রতিক গণঅভ্যুত্থানের পর দেশকে পুনর্গঠনের লক্ষ্যে হাতে নেওয়া হয়েছে। প্রকৃতিকে পুনর্জীবিত করে একটি সবুজ ও টেকসই বাংলাদেশ গড়ার উদ্দেশ্যে শুরু হওয়া এই কর্মসূচি এখনো চলমান রয়েছে।

এই উদ্যোগের আওতায় মিরপুর ১ এর মাজার রোড, গোল চত্বর, চিড়িয়াখানা রোড এবং দারুস সালাম রোডের বিভক্তকরণ স্থানসহ আশেপাশের এলাকায় শতাধিক গাছের চারা রোপণ করা হয়েছে। স্থানীয় বাসিন্দা ও ফলন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের সম্মিলিত প্রচেষ্টায় এই সবুজ আন্দোলন দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

এই প্রকল্পের একটি বিশেষ অংশ হলো শহরের বিভক্তকরণ লেনের দেওয়ালে চিত্রকর্ম এবং ক্যালিগ্রাফি পেইন্টিং। ফলন ফাউন্ডেশনের নারী স্বেচ্ছাসেবকরা এই চিত্রকর্মগুলো সম্পন্ন করছেন, যা রাস্তাগুলোর সৌন্দর্যকে দ্বিগুণ করে তুলেছে। এই উদ্যোগের মাধ্যমে শুধু পরিবেশ নয়, শহরের নান্দনিকতাও উন্নত করা হচ্ছে।

ফলন ফাউন্ডেশনের সদস্যরা বলছেন, ‘সবুজ অভ্যুদয়’ প্রকল্পের মাধ্যমে দেশের প্রতিটি কোণায় সবুজায়নের প্রসার ঘটিয়ে আমরা একটি পরিবেশবান্ধব ও টেকসই বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমাদের চিত্রকর্ম ও বৃক্ষরোপণের মাধ্যমে আমরা প্রকৃতির প্রতি আমাদের দায়িত্ব পালন করছি।

এই কর্মসূচি সমাজের বিভিন্ন স্তরের মানুষকে একত্রিত করেছে, যারা গাছ রোপণ ও দেওয়াল চিত্রকর্মের মাধ্যমে পরিবেশ সচেতনতা ও দায়িত্ববোধের পরিচয় দিচ্ছেন। ফলন ফাউন্ডেশন আশা করে, এই উদ্যোগ দেশের অন্যান্য এলাকায়ও ছড়িয়ে পড়বে এবং বাংলাদেশের পরিবেশ পুনর্গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

বিআইসিএমের রিসার্চ সেমিনার-৩৬ অনুষ্ঠিত

Published

on

শেয়ার কারসাজি

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) রিসার্চ সেমিনার-৩৬ অনুষ্ঠিত হয়েছে। আজ (১৪ আগস্ট) ইন্সটিটিউটের মাল্টিপারপাস হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে “দ্য আর্কিটেকচার অফ ইকুইটি ভালুয়েশন: ফাইভ মডেলস ওয়ান ভ্যালু”-শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের অ্যাকাউন্টিং অ্যান্ড ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. ওয়ারেসুল করিম।

ইক্যুইটি বিশ্লেষক, পোর্টফোলিও ব্যবস্থাপক ও ফাইন্যান্সিয়াল এনালিস্ট তথা সকল মার্কেট স্টেকহোল্ডারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ও চ্যালেঞ্জিং কাজ হল স্টক মূল্যায়ন। যা উপস্থাপক ভিন্ন ভিন্ন মডেল ব্যবহার করে দেখিয়েছেন।

সেমিনারটি পরিচালনা করেন ইন্সটিটিউটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহাম্মদ তারেক।

সেমিনারে বিআইসিএমের পরিচালক (প্রশাসন ও অর্থ) নাজমুছ সালেহীনসহ ইন্সটিটিউটের সকল অনুষদ সদস্য ও কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ

Published

on

শেয়ার কারসাজি

সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির ‘বিজনেস পারফরমেন্স রিভিউ মিটিং’ সম্প্রতি প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

সভায় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আবদুল হান্নান খান, মোহাম্মদ হাবীবুর রহমান এবং মোহাম্মদ খোরশেদ আলম। এসময় প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যাংকের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক প্রধান, শাখা ব্যবস্থাপক, অপারেশন ম্যানেজার, ইনভেস্টমেন্ট ইনচার্জ, জিবি ইনচার্জ ও ফরেন ট্রেড ইনচার্জগণ ভার্চুয়ালি যুক্ত ছিলেন। সভার শুরুতে বৈষম্যবিরোধী ও রাষ্ট্র সংস্কার আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় এবং আহতদের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়। সভায় ব্যাংকের কার্যক্রম, সার্বিক ব্যবসা পরিস্থিতি ও অগ্রগতি নিয়ে আলোচনা-পর্যালোচনা করা হয়।

অন্তর্বর্তী সরকারের সফলতা কামনা করে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, নতুন বাংলাদেশ গঠনে আর্থিক প্রতিষ্ঠানের গুরুত্ব অপরিসীম। তিনি আশা প্রকাশ করেন আর্থিক খাতসহ সকল ক্ষেত্রে স্থিতিশীলতা ফিরে আসবে খুব দ্রুত।

আমানত গ্রহণ ও রেমিট্যান্স আহরণসহ বিভিন্ন ক্ষেত্রে সোশ্যাল ইসলামী ব্যাংকের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ব্যাংকিং সেবা ইতোমধ্যেই স্বাভাবিক অবস্থায় চলে এসেছে। দেশের মানুষকে নির্বিঘ্ন ব্যাংকিং সেবা প্রদানে সকলকে ঐক্যবদ্ধভাবে কার্যক্রম পরিচালনার আহ্বান জানান তিনি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ ব্যাংকের ডিপোজিট বৃদ্ধি, রেমিট্যান্স আহরণে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখা, খেলাপি বিনিয়োগ কমানো এবং সর্বোপরি ব্যাংকের উন্নয়নে নতুন উদ্যমে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সাউথইস্ট ইউনিভার্সিটির নিহতদের পরিবারের পাশে জেনিথ লাইফ

Published

on

শেয়ার কারসাজি

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাউথইস্ট ইউনিভার্সিটির নিহত হওয়া চার শিক্ষার্থীর পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এসব শিক্ষার্থীরা হলেন- বিবিএ এর শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ জাবির, ইইই বিভাগের শিক্ষার্থী মো. রাব্বি মিয়া, টেক্সটাইল বিভাগের শিক্ষার্থী রাকিব হাসান ও রবিউল লিমন।

জানা যায়, সাউথইস্ট ইউনিভার্সিটির সকল শিক্ষার্থীর জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর সাথে গ্রুপ সাময়িক জীবন বীমা করা ছিল। বীমা সুবিধাদির তফশিল মোতাবেক নিহত প্রত্যেক শিক্ষার্থীর অভিভাবক মৃত্যু দাবি সুবিধা হিসেবে ১ লাখ টাকা পাবেন।

সম্প্রতি সাউথইস্ট ইউনিভার্সিটির কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলামের কাছে ইমতিয়াজ আহমেদ জাবির এবং মো. রাব্বি মিয়ার মৃত্যুদাবি বাবদ ২ লাখ টাকার চেক হস্তান্তর করেন জেনিথ ইসলামী লাইফের ভিপি মো. আনোয়ার হোসেন সরকার।

এ সময় উপস্থিত ছিলেন সাউথইস্ট ইউনিভার্সিটির প্রো-ভিসি এম. মোফাজ্জল হোসেন, রেজিস্ট্রার মেজর জেনারেল কাজী ফখরুদ্দিন আহমেদ, এসপিপি, পিএসসি (অবঃ), অতিরিক্ত রেজিস্ট্রার এয়ার ভাইস মার্শাল এম. আবুল বাশার (অব.), ট্রাস্টি বোর্ডের ডাইরেক্টর- অপারেশন ইঞ্জি. মো. আবুল বাশার, ট্রাস্টি বোর্ডের সচিব মো. তারিক আল জলিল, ডাইরেক্টর- ফাইন্যান্স মো. আবদুল মতিন, এফসিএ এবং জেনিথ লাইফের এসভিপি মো. শাহাদাৎ হোসেন ও ভিপি মো. তোফাজ্জল হোসেন।

শেয়ার কারসাজি

অপর ২ শিক্ষার্থী রাকিব হাসান ও রবিউল লিমনের মৃত্যু বীমা দাবির আবেদন হাতে পাওয়ার সাথে সাথেই বীমা অংকের চেক ইস্যু করবে জেনিথ লাইফ। বৈষম্য বিরোধী আন্দোলন ইস্যুতে মৃত্যু দাবীর অর্থ প্রদানে দেশের ইতিহাসে জেনিথ ইসলামী লাইফই প্রথম।

জানা যায়, আগামী ১৮ সেপ্টেম্বর শহীদদের আত্মার মাগফেরাতের উদ্দেশ্য দোয়ার আয়োজন করেছে ইউনিভার্সিটি প্রশাসন। এদিন ৪ শহীদের অভিভাবকদের হাতে বিমার টাকাসহ আরো বড় অংকের চেক তুলে দেবে ইউনিভার্সিটি প্রশাসন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার4 hours ago

শেয়ার কারসাজি-ব্যাংক লুটের কারিগর এনআরবিসি ব্যাংকের তমাল-আদনান

বেসরকারি এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকে নিজের ক্ষমতা প্রদর্শন আর সিন্ডিকেটদের বসিয়ে অনিয়ম, লুটপাটের নেতৃত্ব দিচ্ছে ব্যাংকটির চেয়ারম্যান পারভেজ তমাল ও...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার4 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান হলেন খন্দকার রাশেদ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট ব্যাংকার খন্দকার রাশেদ মাকসুদ। আজ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার6 hours ago

ব্লকে ১৯ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ১৯ কোটি ৭৯ লাখ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার6 hours ago

এপিএসসিএল বন্ডের মুনাফা বিতরণ

বন্ডহোল্ডারদের মধ্যে মুনাফা বিতরণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এপিএসসিএল (আশুগঞ্জ পাওয়ার স্টেশন লিমিটেড) নন-কনভার্টেবল অ্যান্ড ফুললি রিডিমেবল কুপন বেয়ারিং বন্ড। চলতি...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার6 hours ago

সানলাইফ ইন্স্যুরেন্সের এজিএম স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করা হয়েছে। রোববার (১৮ আগস্ট) ডিএসই সূত্রে...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার7 hours ago

হামি ইন্ডাস্ট্রিজে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হামি ইন্ডাস্ট্রিজ পিএলসিতে নতুন কোম্পানি সচিব (ভারপ্রাপ্ত) নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আজ ১৮ জুলাই থেকে দায়িত্ব পালন...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার7 hours ago

মেঘনা পেট্রোলিয়ামের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ৩৬৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার7 hours ago

যমুনা ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার7 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ড্যাফোডিল কম্পিউটার্স

সপ্তাহের প্রথম কর্মদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ১৮টির দর বেড়েছে। আজ সর্বোচ্চ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

শেয়ার ক্রয় করবেন তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালক

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের এক পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক একেচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

লেনদেন অর্ধেক কমেছে, সূচক হারালো আড়াই গুণ

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

যমুনা অয়েলের নতুন এমডি মুস্তফা কুদরুত-ই-ইলাহী

পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা অয়েল কোম্পানি লিমিটেডে নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দেওয়া হয়েছে। নতুন এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন মুস্তফা কুদরুত-ই-ইলাহী।...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

সোনালী আঁশের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার10 hours ago

লভ্যাংশ বিতরণের তথ্য জানায়নি নর্দার্ন ইন্স্যুরেন্স, ডিএসইর চিঠি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের লভ্যাংশ বিতরণের প্রতিবেদন নির্দিষ্ট সময় পার হওয়ার পরেও এখনো জমা দেওয়া...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার10 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ১৯ আগস্ট

রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (১৯ আগস্ট) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার10 hours ago

বেক্সিমকো গ্রিন সুকুকের মুনাফা বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রিন সুকুক আল ইস্তিসনা’ বন্ডের সমাপ্ত অর্থবছর শেষে ঘোষিত রিটার্ন বা মুনাফা বিনিয়োগকারীদের কাছে পাঠানো হয়েছে। গত...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার10 hours ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (১৯ আগস্ট) স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- পদ্মা ইসলামী লাইফ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার10 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৩০৯ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার11 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের স্থগিত বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৪ আগস্ট দুপুর ১২টায়...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

শেয়ার কারসাজি
জাতীয়6 mins ago

প্রধান উপদেষ্টার সঙ্গে গভর্নরের বৈঠকে চার সিদ্ধান্ত

শেয়ার কারসাজি
জাতীয়17 mins ago

চুক্তিতে সচিব হওয়ার একদিন পরই সিনিয়র সচিব পদে পদোন্নতি

শেয়ার কারসাজি
আইন-আদালত35 mins ago

সাবেক ৬৫ এমপি-মন্ত্রীর অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদকে আবেদন

শেয়ার কারসাজি
জাতীয়57 mins ago

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রস্তাব স্থগিত

শেয়ার কারসাজি
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

৪৯ জনকে নিয়োগ দেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড

শেয়ার কারসাজি
অর্থনীতি2 hours ago

স্বর্ণের দাম ভরিতে বাড়লো ২ হাজার ৯০৪ টাকা

শেয়ার কারসাজি
জাতীয়2 hours ago

পুলিশের ডিআইজি পদে পদোন্নতি পেলেন ৭৩ কর্মকর্তা

শেয়ার কারসাজি
অর্থনীতি2 hours ago

ব্যাংকখাতের টেকসই সংস্কারে ‘ব্যাংক কমিশন’ গঠনের সিদ্ধান্ত

শেয়ার কারসাজি
অর্থনীতি2 hours ago

জ্বালানির দাম বৃদ্ধির প্রস্তাব স্থগিত

শেয়ার কারসাজি
ব্যাংক3 hours ago

ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষায় আর্থিক প্রতিষ্ঠানের শীর্ষে বাংলাদেশ ফাইন্যান্স

শেয়ার কারসাজি
কর্পোরেট সংবাদ3 hours ago

সাউথইস্ট ব্যাংকের ব্যবসায়িক পর্যালোচনা সভা

শেয়ার কারসাজি
স্বাস্থ্য3 hours ago

চিকিৎসাসেবায় অবহেলা করলে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশনা জারি

শেয়ার কারসাজি
জাতীয়3 hours ago

হারুন ও তার স্ত্রীর ব্যাংক হিসাব ফ্রিজ

শেয়ার কারসাজি
খেলাধুলা3 hours ago

বিসিবি সভাপতি হতে পারেন ফারুক

শেয়ার কারসাজি
আন্তর্জাতিক4 hours ago

রূপপুর প্রকল্প থেকে ৫০০ কোটি ডলার আত্মসাৎ করেন শেখ হাসিনা

শেয়ার কারসাজি
আইন-আদালত4 hours ago

বাসায় তিন কোটি টাকা পাওয়া সেই সচিব রিমান্ডে

শেয়ার কারসাজি
পুঁজিবাজার4 hours ago

শেয়ার কারসাজি-ব্যাংক লুটের কারিগর এনআরবিসি ব্যাংকের তমাল-আদনান

শেয়ার কারসাজি
পুঁজিবাজার4 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান হলেন খন্দকার রাশেদ

শেয়ার কারসাজি
জাতীয়5 hours ago

আন্দোলনে নিহত ৪৪ পুলিশ কর্মকর্তার তালিকা প্রকাশ

শেয়ার কারসাজি
আন্তর্জাতিক5 hours ago

কর্মী ছাঁটাই করবে মাস্টারকার্ড

শেয়ার কারসাজি
জাতীয়5 hours ago

মেধার ভিত্তিতে হবে সমাজকল্যাণ মন্ত্রণালয়: উপদেষ্টা

শেয়ার কারসাজি
খেলাধুলা5 hours ago

ফাইনালে জেতা হলো না বাংলাদেশের

শেয়ার কারসাজি
জাতীয়5 hours ago

যুগ্মসচিব পদে ২০১ কর্মকর্তার পদোন্নতি

শেয়ার কারসাজি
জাতীয়5 hours ago

তথ্য ক্যাডারের ২৭ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন

শেয়ার কারসাজি
লাইফস্টাইল5 hours ago

লটকন খাওয়ার ৮ উপকারিতা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১