Connect with us

জাতীয়

স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত ডিজি রোবেদ আমিন

Published

on

শেয়ার কারসাজি

স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ডা. রোবেদ আমিন। তিনি এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের নন-কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোলের (এনসিডিসি) লাইন ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

রবিবার (১৮ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব এম. কে. হাসান জাহিদের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিসিএস স্বাস্থ্য ক্যাডারের অধ্যাপক ডা. রোবেদ আমিনকে (৪১৩৯২) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) পদ ও কর্মস্থলে বদলিপূর্বক পদায়ন করা হলো।

জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলেও প্রজ্ঞপনে উল্লেখ করা হয়েছে।

এর আগে একইদিনে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব কানিজ ফাতেমার সই করা প্রজ্ঞাপনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে তাকে অব্যাহতি দেওয়া হয়।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

হারুন ও তার স্ত্রীর ব্যাংক হিসাব ফ্রিজ

Published

on

শেয়ার কারসাজি

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) মোহাম্মদ হারুন অর রশীদ ও তার স্ত্রী শিরিন আক্তারের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। রবিবার (১৮ আগস্ট) তাদের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে।

বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, হারুন ও তার স্ত্রী শিরিন আক্তার এবং তাদের ব্যক্তি মালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠানের নামে কোনো হিসাব থাকলে তাও স্থগিত করতে হবে। অ্যাকাউন্ট ফ্রিজের ফলে এখন থেকে তারা আর কোনো টাকা তুলতে পারবেন না।

মানিলন্ডারিং প্রতিরোধ আইনে এক মাসের জন্য অ্যাকাউন্ট স্থগিতের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদের অবৈধ সম্পদের তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া, সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধেও তদন্ত শুরু করেছে সংস্থাটি। রবিবার দুদক সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, সাবেক ডিএমপি কমিশনার আসাদুজ্জামান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেছে। গোয়েন্দা প্রতিবেদনের সুপারিশের ভিত্তিতে পাওয়া এসব অভিযোগের তদন্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অপরদিকে দুদকের গোয়েন্দা প্রতিবেদনের সুপারিশের ভিত্তিতে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও হারুন, তার স্ত্রী ও তাদের পরিবারের সদস্যদের (মা, বাবা, ভাই ও বোন) নামে পরিচালিত সব ধরনের হিসাব সংক্রান্ত তথ্য/দলিলাদি (হিসাব খোলার ফরম, কেওয়াইসি দালিলাদি, লেনদেন বিবরণী প্রভৃতি) এবং প্রদত্ত এক্সেল সীট মোতাবেক তথ্যাদি পত্র ইস্যুর তারিখ থেকে তিন কর্মদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আন্দোলনে নিহত ৪৪ পুলিশ কর্মকর্তার তালিকা প্রকাশ

Published

on

শেয়ার কারসাজি

কোটা সংস্কার আন্দোলনের ঘটনায় নিহত ৪৪ পুলিশ কর্মকর্তার তালিকা প্রকাশ করেছে পুলিশ সদর দপ্তর।

রোববার (১৮ আগস্ট) পুলিশ সদর দপ্তরের মিডিয়া বিভাগ থেকে এই তালিকা প্রকাশ করা হয়।

নিহত কর্মকর্তাদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন—

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

মেধার ভিত্তিতে হবে সমাজকল্যাণ মন্ত্রণালয়: উপদেষ্টা

Published

on

শেয়ার কারসাজি

সমাজ কল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, মেধার ভিত্তিতে হবে সমাজকল্যাণ মন্ত্রণালয়। মেধাকে আমরা পুঁজি করব। সবাই মিলে সমাজ সংস্কার করতে হবে, নতুন সমাজ গড়তে হবে। এ কাজে আমাদের বুদ্ধিদীপ্ত তরুণদের কাজে লাগাতে হবে।

রোববার (১৮ আগস্ট) মন্ত্রণালয়ের সভাকক্ষে মাসিক সমন্বয় সভায় উপদেষ্টা এ কথা বলেন।

তিনি বলেন, নিজের প্রতি বিশ্বাস রাখুন। এই বিশ্বাস গড়ে তুলতে পারলে অনিশ্চয়তাকে অনেকাংশেই জয় করা সম্ভব। অন্যের ভালো কাজে অভিনন্দন জানান। তাদের প্রশংসা করুন। এতে করে আশেপাশের মানুষের মধ্যে আপনার সম্পর্কে ইতিবাচক মনোভাব তৈরি হবে। আপনাদের কথার প্রতিফলন দেখতে চাই। আপনি কি করছেন? কি ভাবছেন আপনার কর্মক্ষেত্রকে নিয়ে? সর্বোপরি ভালো কিছু করার চর্চা দেখতে চাই।

বিভিন্ন দপ্তরের শূন্যপদ পূরণ নিয়ে তিনি বলেন, লোকবল নিয়োগের ক্ষেত্রে তাড়াহুড়া পরিহার করে সুষ্ঠুভাবে নিয়োগ প্রক্রিয়া গ্রহণ করতে হবে। একই দপ্তরে কাউকে দীর্ঘদিন রাখলে কাজের প্রতি অনীহা জন্মায়, সেক্ষেত্রে বিধিমতে ব্যবস্থা গ্রহণ করতে হবে। শুধু মন্ত্রণালয় বা দপ্তরের কথা ভাবলে হবে না, দেশের কথা ভাবতে হবে। পাশাপাশি শুধু নিজের কথা নয় মন্ত্রণালয়ের কথাও ভাবতে হবে কাজ করতে হবে।

তিনি বলেন, মেধার ভিত্তিতে হবে সমাজকল্যাণ মন্ত্রণালয়। মেধাকে আমরা পুঁজি করব। সবাই মিলে সমাজ সংস্কার করতে হবে, নতুন সমাজ গড়তে হবে। এ কাজে আমাদের বুদ্ধিদীপ্ত তরুণদের কাজে লাগাতে হবে। মেধা, বিজ্ঞান ও যুক্তি, এতেই জাতির মুক্তি- এই প্রত্যয় নিয়ে তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সমাজ ও দেশ গঠনে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, কোনো দলীয়করণ চলবে না। কোনো দলের জন্য কাজ করতে আসিনি। আমরা মনুষ্যত্বের জন্য কাজ করতে এসেছি। ভালো কাজ করতে হলে নৈতিক জায়গায় আরো মনোযোগী হতে হবে। আত্মবিশ্লেষণ করতে হবে। নিয়মানুবর্তিতার বাইরে কেউ যাবেন না। নিয়মানুবর্তিতা লঙ্ঘন করলে আপনাদের কথা শুনব না।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

যুগ্মসচিব পদে ২০১ কর্মকর্তার পদোন্নতি

Published

on

শেয়ার কারসাজি

সরকারি ২০১ কর্মকর্তাকে উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

রবিবার (১৮ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পদোন্নতির আদেশে উল্লিখিত কর্মস্থল হতে কোনো কর্মকর্তার দপ্তর বা কর্মস্থল ইতোমধ্যে পরিবর্তন হলে কর্মরত দপ্তরের নাম বা ঠিকানা উল্লেখ করে যোগদানপত্র দাখিল করবেন।

এতে আরও বলা হয়েছে, যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যে তারিখ থেকে কনিষ্ঠ কর্মকর্তা দ্বারা অতিক্রান্ত হয়েছেন সেই তারিখ থেকে তাদের পদোন্নতি কার্যকর হবে এবং তারা বকেয়া আর্থিক সুবিধা প্রাপ্য হবেন।

পরবর্তীতে কোনো কর্মকর্তার বিরুদ্ধে কোনোরকম বিরূপ বা ভিন্নরূপ তথ্য পাওয়া গেলে তার ক্ষেত্রে এই আদেশের প্রয়োজনীয় সংশোধন বা বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

সরকারের যুগ্মসচিব পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা সরাসরি সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর অথবা নিম্নবর্ণিত ই-মেইলে অনলাইনে যোগদানপত্র দাখিল করতে পারবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

তথ্য ক্যাডারের ২৭ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন

Published

on

শেয়ার কারসাজি

বিসিএস (তথ্য সাধারণ) ক্যাডারের ২৭ জন কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন করেছে সরকার। রবিবার (১৮ আগস্ট) এক অফিস আদেশে এ তথ্য জানায় তথ্য অধিদপ্তর।

অফিস আদেশে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (তথ্য সাধারণ) ক্যাডারের সদস্য এ অধিদপ্তরের নিম্নবর্ণিত কর্মকর্তাদের তথ্য ও জনসংযোগের দায়িত্ব পুনর্বণ্টন করে তাদের নামের পাশে বর্ণিত মন্ত্রণালয়/দপ্তরে নির্দেশক্রমে সংযুক্ত করা হলো।

২৭ কর্মকর্তার মধ্যে সিনিয়র তথ্য অফিসার বিবেকানন্দ রায়কে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। একই পদে নৌপরিবহন মন্ত্রণালয়ে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন তিনি।

এছাড়া, মো. জাহাঙ্গীর আলম খানকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); ফয়সল হাসানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে (উভয় বিভাগ); দীপংকর বরকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয় পরিকল্পনা মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); মোহাম্মদ মাহমুদুল হাসানকে পরিকল্পনা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); রেজাউল করিম সিদ্দিককে রেলপথ মন্ত্রণালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); মো. কামরুল ইসলাম ভূঁইয়াকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে; মো. আলমগীর হোসেনকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে; এ এম ইমদাদুল ইসলামকে খাদ্য মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); ড. মো. রেজাউল করিমকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় (উভয় বিভাগ) এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); মো. কামাল হোসেনকে বাণিজ্য মন্ত্রণালয়ে; মো. মাহবুবুর রহমানকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে; মোহাম্মদ সায়েম হোসেনকে শিল্প মন্ত্রণালয়ে; মোহাম্মদ গিয়াস উদ্দিনকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে; মোহাম্মদ জাকির হোসেনকে কৃষি মন্ত্রাণালয় এবংজনপ্রশাসন মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); মিজ্ আশরোফা ইমদাদকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে; মো. আবুবকর সিদ্দীককে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); মোহাম্মদ শাহাদাত হোসেনকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে (উভয় বিভাগ); পবন চৌধুরীকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে (উভয় বিভাগ); মোহাম্মদ শফিউল্লাহকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে (উভয় বিভাগ); মো. আসিফ আহমেদকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে; মো. রেজুয়ান খানকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে; ম. শেফায়েত হোসেনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে; মো. এনায়েত হোসেনকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে (অতিরিক্ত দায়িত্ব); নোবেল দেকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে (উভয় বিভাগ); মো. নূর আলমকে খুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে; এবং মুহম্মদ জসীম উদ্দিনকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

তথ্য অধিদপ্তরের সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রেস) মুন্সী জালাল উদ্দিন স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার2 hours ago

শেয়ার কারসাজি-ব্যাংক লুটের কারিগর এনআরবিসি ব্যাংকের তমাল-আদনান

বেসরকারি এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকে নিজের ক্ষমতা প্রদর্শন আর সিন্ডিকেটদের বসিয়ে অনিয়ম, লুটপাটের নেতৃত্ব দিচ্ছে ব্যাংকটির চেয়ারম্যান পারভেজ তমাল ও...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার3 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান হলেন খন্দকার রাশেদ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট ব্যাংকার খন্দকার রাশেদ মাকসুদ। আজ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ১৯ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ১৯ কোটি ৭৯ লাখ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার4 hours ago

এপিএসসিএল বন্ডের মুনাফা বিতরণ

বন্ডহোল্ডারদের মধ্যে মুনাফা বিতরণ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এপিএসসিএল (আশুগঞ্জ পাওয়ার স্টেশন লিমিটেড) নন-কনভার্টেবল অ্যান্ড ফুললি রিডিমেবল কুপন বেয়ারিং বন্ড। চলতি...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার4 hours ago

সানলাইফ ইন্স্যুরেন্সের এজিএম স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করা হয়েছে। রোববার (১৮ আগস্ট) ডিএসই সূত্রে...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার5 hours ago

হামি ইন্ডাস্ট্রিজে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হামি ইন্ডাস্ট্রিজ পিএলসিতে নতুন কোম্পানি সচিব (ভারপ্রাপ্ত) নিয়োগ দেওয়া হয়েছে। তিনি আজ ১৮ জুলাই থেকে দায়িত্ব পালন...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার5 hours ago

মেঘনা পেট্রোলিয়ামের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ৩৬৬ কোম্পানির শেয়ারদর কমেছে।...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার5 hours ago

যমুনা ব্যাংকের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংক পিএলসি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার5 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ড্যাফোডিল কম্পিউটার্স

সপ্তাহের প্রথম কর্মদিবসে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ১৮টির দর বেড়েছে। আজ সর্বোচ্চ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার6 hours ago

শেয়ার ক্রয় করবেন তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালক

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের এক পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক একেচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার6 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার6 hours ago

লেনদেন অর্ধেক কমেছে, সূচক হারালো আড়াই গুণ

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার6 hours ago

যমুনা অয়েলের নতুন এমডি মুস্তফা কুদরুত-ই-ইলাহী

পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা অয়েল কোম্পানি লিমিটেডে নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দেওয়া হয়েছে। নতুন এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন মুস্তফা কুদরুত-ই-ইলাহী।...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার6 hours ago

সোনালী আঁশের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

লভ্যাংশ বিতরণের তথ্য জানায়নি নর্দার্ন ইন্স্যুরেন্স, ডিএসইর চিঠি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের লভ্যাংশ বিতরণের প্রতিবেদন নির্দিষ্ট সময় পার হওয়ার পরেও এখনো জমা দেওয়া...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ১৯ আগস্ট

রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (১৯ আগস্ট) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

বেক্সিমকো গ্রিন সুকুকের মুনাফা বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রিন সুকুক আল ইস্তিসনা’ বন্ডের সমাপ্ত অর্থবছর শেষে ঘোষিত রিটার্ন বা মুনাফা বিনিয়োগকারীদের কাছে পাঠানো হয়েছে। গত...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (১৯ আগস্ট) স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- পদ্মা ইসলামী লাইফ...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার8 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৩০৯ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

শেয়ার কারসাজি শেয়ার কারসাজি
পুঁজিবাজার9 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের স্থগিত বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৪ আগস্ট দুপুর ১২টায়...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

শেয়ার কারসাজি
অর্থনীতি9 mins ago

ব্যাংকখাতের টেকসই সংস্কারে ‘ব্যাংক কমিশন’ গঠনের সিদ্ধান্ত

শেয়ার কারসাজি
অর্থনীতি17 mins ago

জ্বালানির দাম বৃদ্ধির প্রস্তাব স্থগিত

শেয়ার কারসাজি
ব্যাংক42 mins ago

ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষায় আর্থিক প্রতিষ্ঠানের শীর্ষে বাংলাদেশ ফাইন্যান্স

শেয়ার কারসাজি
কর্পোরেট সংবাদ43 mins ago

সাউথইস্ট ব্যাংকের ব্যবসায়িক পর্যালোচনা সভা

শেয়ার কারসাজি
স্বাস্থ্য1 hour ago

চিকিৎসাসেবায় অবহেলা করলে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশনা জারি

শেয়ার কারসাজি
জাতীয়1 hour ago

হারুন ও তার স্ত্রীর ব্যাংক হিসাব ফ্রিজ

শেয়ার কারসাজি
খেলাধুলা1 hour ago

বিসিবি সভাপতি হতে পারেন ফারুক

শেয়ার কারসাজি
আন্তর্জাতিক2 hours ago

রূপপুর প্রকল্প থেকে ৫০০ কোটি ডলার আত্মসাৎ করেন শেখ হাসিনা

শেয়ার কারসাজি
আইন-আদালত2 hours ago

বাসায় তিন কোটি টাকা পাওয়া সেই সচিব রিমান্ডে

শেয়ার কারসাজি
পুঁজিবাজার2 hours ago

শেয়ার কারসাজি-ব্যাংক লুটের কারিগর এনআরবিসি ব্যাংকের তমাল-আদনান

শেয়ার কারসাজি
পুঁজিবাজার3 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান হলেন খন্দকার রাশেদ

শেয়ার কারসাজি
জাতীয়3 hours ago

আন্দোলনে নিহত ৪৪ পুলিশ কর্মকর্তার তালিকা প্রকাশ

শেয়ার কারসাজি
আন্তর্জাতিক3 hours ago

কর্মী ছাঁটাই করবে মাস্টারকার্ড

শেয়ার কারসাজি
জাতীয়3 hours ago

মেধার ভিত্তিতে হবে সমাজকল্যাণ মন্ত্রণালয়: উপদেষ্টা

শেয়ার কারসাজি
খেলাধুলা3 hours ago

ফাইনালে জেতা হলো না বাংলাদেশের

শেয়ার কারসাজি
জাতীয়3 hours ago

যুগ্মসচিব পদে ২০১ কর্মকর্তার পদোন্নতি

শেয়ার কারসাজি
জাতীয়3 hours ago

তথ্য ক্যাডারের ২৭ কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন

শেয়ার কারসাজি
লাইফস্টাইল3 hours ago

লটকন খাওয়ার ৮ উপকারিতা

শেয়ার কারসাজি
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

অভিজ্ঞতা ছাড়াই ২০ জনের চাকরি দেবে ওয়ালটন

শেয়ার কারসাজি
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ১৯ কোটি টাকার লেনদেন

শেয়ার কারসাজি
জাতীয়4 hours ago

জয়পুরহাটে শেখ হাসিনা-কাদেরসহ ১২৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা

শেয়ার কারসাজি
জাতীয়4 hours ago

নাফিসা কামালসহ ৩ এমপির সম্পদ অনুসন্ধানে দুদক

শেয়ার কারসাজি
জাতীয়4 hours ago

খাদ্য অধিদপ্তরের নন-ক্যাডার কর্মকর্তাদের ৯ দাবি

শেয়ার কারসাজি
জাতীয়4 hours ago

অন্তত পাঁচ ক্ষেত্রে সংস্কারের পর নির্বাচন: ড. ইউনূস

শেয়ার কারসাজি
অর্থনীতি4 hours ago

পণ্যমূল্য নিয়ন্ত্রণে রাখার বিষয়ে সরকার সজাগ: অর্থ উপদেষ্টা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১