Connect with us

জাতীয়

সেনানিবাসে ২৪ রাজনীতিবিদসহ আশ্রয় নেন ৬২৬ জন

Published

on

সোনালী

রাজনৈতিক পট পরিবর্তনের প্রেক্ষাপটে প্রাণ রক্ষার্থে রাজনৈতিক ব্যক্তি ও পুলিশসহ সেনানিবাসে আশ্রয় নেয় মোট ৬২৬ জন। রোববার (১৮ আগস্ট) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, গত ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তনের প্রেক্ষাপটে সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। এসময় প্রাণনাশের আশঙ্কায় কতিপয় রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিবিধ নাগরিকরা সেনানিবাসে আশ্রয় প্রার্থনা করেন। এর পরিপ্রেক্ষিতে বিচার বহির্ভূত কর্মকাণ্ড রোধ, জীবন রক্ষা ও আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে জীবন বিপন্ন ২৪ রাজনৈতিক ব্যক্তিত্ব, ৫ বিচারক, ১৯ অসামরিক প্রশাসনের কর্মকর্তা, ২৮ পুলিশ অফিসার, ৪৮৭ জন পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্য, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ বিবিধ ১২ জন ও ৫১ জন পরিবার পরিজন (স্ত্রী ও শিশু) সহ সর্বমোট ৬২৬ জনকে বিভিন্ন সেনানিবাসে আশ্রয় দেওয়া হয়।

পরিস্থিতির উন্নতি সাপেক্ষে ৬১৫ জন স্ব-উদ্যোগে সেনানিবাস ত্যাগ করে। আশ্রয় দেওয়া ব্যক্তিদের মধ্য থেকে এ পর্যন্ত ৪ জনকে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ-মামলার ভিত্তিতে, যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে আশ্রয়প্রাপ্ত ৩ জন তাদের পরিবারের ৪ সদস্যসহ মোট ৭ জন সেনানিবাসে অবস্থান করছে। এক্ষেত্রে সেনাবাহিনীর পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সব তথ্যাদি দেওয়া হয়েছে।

আইএসপিআর আরও জানায়, উদ্ভূত পরিস্থিতিতে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের পাশাপাশি বিচার বহির্ভূত কর্মকাণ্ড রোধ ও আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে নিরপেক্ষ ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। এক্ষেত্রে, গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শন করার জন্য বিনীতভাবে অনুরোধ করা যাচ্ছে। দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা জনসাধারণের পাশে আছে এবং থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

স্থবির প্রবাসের এনআইডি কার্যক্রম

Published

on

সোনালী

স্থবির হয়ে পড়েছে প্রবাসীদের এনআইডি (জাতীয় পরিচয়পত্র) কার্যক্রম। প্রবাসীদের গুরুত্ব দিয়ে নির্বাচন কমিশন (ইসি) বিভিন্ন দেশে এনআইডি কার্যক্রম চালু করে, যা এতদিন অব্যাহত ছিল। কিন্তু সরকার পতনে এ কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

ইসি কর্মকর্তারা জানান, শেখ হাসিনা সরকারের বিদায়ের পরই প্রবাসীদের এনআইডি আবেদন যেমন কমেছে, তেমনি আবেদনের তদন্তও হচ্ছে না। এ ছাড়া নতুন করে উদ্বোধন ও কার্ড বিতরণ কার্যক্রমও স্থগিত হয়েছে। এর আগে গত ২৩ জুলাই সৌদি আরবের রিয়াদে ও ২৪ জুলাই জেদ্দায় স্মার্টকার্ড বিতরণ উদ্বোধন করার কথা ছিল। নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান এ কর্মসূচির উদ্বোধন করবেন বলে সব প্রস্তুতিও নেওয়া হয়েছিল। কিন্তু সে কর্মসূচি বাতিল করা হয়। এ ছাড়া পরিকল্পনা নেওয়া অন্যান্য দেশেও কার্যক্রম শুরু করা যায়নি।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, বর্তমানে সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, ইতালি, কুয়েত, কাতার, সৌদি আরব ও মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের ভোটার হিসেবে নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাত, ইতালি, কুয়েত, কাতার, যুক্তরাজ্য ও মালয়েশিয়ায় স্মার্টকার্ড বিতরণ উদ্বোধনও হয়েছে। পরে পর্যায়ক্রমে ওমান, বাহরাইন, জর্ডান, সিঙ্গাপুর, লেবানন, লিবিয়া, অস্ট্রেলিয়া, মালদ্বীপ ও কানাডাতে এনআইডি কার্যক্রম হাতে নেওয়ার কথা রয়েছে।

ইসি কর্মকর্তারা বলছেন, সরকারের পটপরিবর্তনের ফলে দূতাবাসগুলোতেও চলছে অস্থিরতা। অনেক দেশ থেকে কূটনৈতিকদের ফিরিয়ে আনা হচ্ছে। আর প্রবাসে এনআইডি কার্যক্রম পুরোপুরিভাবে দূতাবাস নির্ভর। অন্যদিকে যাদের আবেদন এসেছে, তাদেরগুলোর তদন্ত কার্যক্রমেও দেখা দিয়েছে স্থবিরতা। কেননা, নির্বাচন কমিশন পরিবর্তন নিয়ে যেমন চলছে গুঞ্জন, তেমনি কর্মকর্তাদের ভেতরেও সহিংসতায় আক্রান্ত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, প্রবাসীদের সংশ্লিষ্ট দেশে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সরবরাহ কার্যক্রমে আবেদন পড়েছে ২২ হাজারের মতো। এর মধ্যে তদন্ত শেষে অনুমোদিত আবেদন পাঁচ হাজারের মতো। এদের বিরাট অংশের তদন্ত এখনও সম্পন্ন হয়নি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা পেয়ে কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন ২০১৯ সালে প্রবাসে এনআইডি সরবরাহের উদ্যোগ হাতে নেয়। এরপর ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি যুক্তরাজ্য প্রবাসীদের অনলাইনে ভোটার করে নেওয়ার কার্যক্রম উদ্বোধন করে ইসি। এর আগে ২০১৯ সালের ১৮ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীদের মধ্যে এ কার্যক্রম শুরু করা হয়। তার আগে একই বছরের ৫ নভেম্বর মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেওয়ার অংশ হিসেবে অনলাইনে আবেদন নেওয়ার কার্যক্রম উদ্বোধন করা হয়। এরপর সৌদি আরব, সিঙ্গাপুর ও মালদ্বীপে থাকা বাংলাদেশিদের জন্যও এ সুযোগ চালু করা হয়। সেসময় অনলাইনে আবেদন নিয়ে সেই আবেদন সংশ্লিষ্ট ব্যক্তির উপজেলা থেকে যাচাই করে সত্যতা পেলে সংশ্লিষ্ট দেশে দূতাবাস থেকে এনআইডি সরবরাহের পরিকল্পনা ছিল। এরপর করোনা মহামারির কারণে থমকে যায় দূতাবাসের মাধ্যমে এ কার্যক্রম শুরুর পরিকল্পনা।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর সেই কার্যক্রমকে ফের উজ্জীবিত করেন। এক্ষেত্রে আগের আবেদনগুলো পাশ কাটিয়ে নতুন করে কার্যক্রম শুরু করেন তারা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

বাসায় তিন কোটি টাকা পাওয়া সেই সচিব গ্ৰেফতার

Published

on

সোনালী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শাহ কামালকে গ্রেফতার করা হয়েছে। গতকাল শনিবার (১৭ আগস্ট) রাতে রাজধানীর মহাখালী থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি অভিযানে তিনি গ্রেফতার হন।

এর আগে, গত শুক্রবার (১৬ আগস্ট) শাহ কামালের বাবর রোডের বাসায় ডিএমপির একটি অভিযানে ৩ কোটি ১ লক্ষ টাকা ও ১০ লক্ষ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রা উদ্ধার হয়েছিল।

ডিএমপির গণমাধ্যম শাখা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোহাম্মদপুর থানাধীন বাবর রোডের ‘এফ’ ব্লকের ২৯/২ ও ৩ নম্বর বাড়ি থেকে নগদ ৩ কোটি ১ লাখ ১০ হাজার ১৬৬ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১০ লাখ ৩ হাজার ৩০৬ টাকার বিদেশী মুদ্রা উদ্ধার করা হয়। এর মধ্যে ৩ হাজার ইউএস ডলার, ১ হাজার ৩২০ মালয়েশিয়ান রিঙ্গিত, ২ হাজার ৯৬৯ সৌদি রিয়াল, ৪ হাজার ১২২ সিঙ্গাপুর ডলার, ১ হাজার ৯১৫ অস্ট্রেলিয়ান ডলার, ৩৫ হাজার কোরিয়ান ইয়ান, ১৯৯ চাইনিজ ইয়ান।

এর বাইরে ১০০ টাকা মূল্যমানের ৭৪৪টি প্রাইজ বন্ড উদ্ধার করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

গণমাধ্যম

স্বাধীন গণমাধ্যম কমিশনের কথা ভাবছি: নাহিদ

Published

on

সোনালী

স্বাধীন গণমাধ্যম কমিশন গঠনের কথা ভাবছেন অন্তর্বর্তী সরকারের নতুন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। সাংবাদিকদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে উদ্যোগ নেবেন তিনি।

দায়িত্ব নেওয়ার পর আজ রোববার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে দপ্তর প্রধানের সঙ্গে বৈঠক করেন তথ্য উপদেষ্টা। সেখানে একপর্যায়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্য উপদেষ্টা।

নাহিদ ইসলাম জানান, তাঁরা স্বাধীন গণমাধ্যমের কথা ভেবেছেন। এটি প্রাথমিকভাবে ভেবেছেন। সাংবাদিক সমাজের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে উদ্যোগ নেবেন। তথ্য উপদেষ্টা বলেন, সেন্সর বোর্ড পুনর্গঠন করা হবে। সাইবার নিরাপত্তা আইন নিয়ে করা এক প্রশ্নের জবাবে তথ্য উপদেষ্টা বলেন, সাইবার নিরাপত্তা আইন পুনর্বিবেচনা করবেন।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচারে গুরুত্বারোপ করেন নাহিদ ইসলাম। তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে বিচার চান। আর কোনো প্রহসন, টালবাহানা দেখতে চান না। নিজের ছবি কম প্রচার করার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধ করেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

শেখ হাসিনাসহ ৩৪ জনের নামে হত্যা মামলার আবেদন

Published

on

সোনালী

২০১৩ সালের ৫ মে মতিঝিল শাপলা চত্বরে হেফাজত ইসলামের সমাবেশে নির্বিচারে গুলি চালিয়ে গণহত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী-আল ফারাবীর আদালতে এ মামলার আবেদন করেন বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান বাবুল সরদার চাখারী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে প্রহসন করা হয়েছে: নাহিদ

Published

on

সোনালী

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনির হত্যাকাণ্ড নিয়ে প্রহসন করা হয়েছে। এ নিয়ে কাজ করবে মন্ত্রণালয়।

রোববার (১৮ আগস্ট) সকালে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বাধীন গণমাধ্যম কমিশনের কথা প্রাথমিকভাবে ভাবা হচ্ছে জানিয়ে তথ্য উপদেষ্টা বলেন, সাংবাদিকদের সঙ্গে আলোচনা করে এটি ঠিক করা হবে।

নাহিদ ইসলাম আরও বলেন, নিবর্তনমূলক আইন, যেগুলো গণমাধ্যমের স্বাধীনতার জন্য অন্তরায়, সেগুলো পুনর্বিবেচনা করতে হবে।

ছাত্র-জনতার অভ্যুত্থানের সময় গণহত্যার প্রকৃত চিত্র প্রকাশ করে তদন্তে সহায়তা করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সাংবাদিকদের মধ্যে দলাদলি চাই না, মানুষের জন্য নিরপেক্ষ সাংবাদিকতার চর্চা হোক।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সোনালী সোনালী
পুঁজিবাজার10 mins ago

সোনালী আঁশের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত ৩০ জুন, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

সোনালী সোনালী
পুঁজিবাজার1 hour ago

লভ্যাংশ বিতরণের তথ্য জানায়নি নর্দার্ন ইন্স্যুরেন্স, ডিএসইর চিঠি

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের লভ্যাংশ বিতরণের প্রতিবেদন নির্দিষ্ট সময় পার হওয়ার পরেও এখনো জমা দেওয়া...

সোনালী সোনালী
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ১৯ আগস্ট

রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (১৯ আগস্ট) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

সোনালী সোনালী
পুঁজিবাজার2 hours ago

বেক্সিমকো গ্রিন সুকুকের মুনাফা বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো গ্রিন সুকুক আল ইস্তিসনা’ বন্ডের সমাপ্ত অর্থবছর শেষে ঘোষিত রিটার্ন বা মুনাফা বিনিয়োগকারীদের কাছে পাঠানো হয়েছে। গত...

সোনালী সোনালী
পুঁজিবাজার2 hours ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামীকাল সোমবার (১৯ আগস্ট) স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- পদ্মা ইসলামী লাইফ...

সোনালী সোনালী
পুঁজিবাজার2 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৩০৯ কোটি টাকা

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায়...

সোনালী সোনালী
পুঁজিবাজার3 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের স্থগিত বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৪ আগস্ট দুপুর ১২টায়...

সোনালী সোনালী
পুঁজিবাজার3 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ২১ আগস্ট বিকাল ৩টায় কোম্পানিটির...

সোনালী সোনালী
পুঁজিবাজার3 hours ago

শেয়ার হস্তান্তর করবে এসবিএসি ব্যাংকের প্রাক্তন পরিচালক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এসবিএসি ব্যাংক পিএলসির প্রাক্তন পরিচালক ও প্লেসমেন্ট শেয়ারহোল্ডার মো. নাওয়াজ শেয়ার হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। রোববার (১৮ আগস্ট) ডিএসই...

Midland Bank Midland Bank
পুঁজিবাজার4 hours ago

অনুমোদন পেল মিডল্যান্ড ব্যাংক অ্যাসেট ম্যানেজমেন্ট

পুঁজিবাজারে ব্যাংকিং খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান মিডল্যান্ড ব্যাংক পিএলসির সহযোগী প্রতিষ্ঠান মিডল্যান্ড ব্যাংক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড কার্যক্রম পরিচালনার জন্য অনুমোদন পেয়েছে।...

সোনালী সোনালী
পুঁজিবাজার4 hours ago

এসবিএসি ব্যাংকের প্রায় সাড়ে ৩ কোটি শেয়ার বিক্রির ঘোষণা

পুঁজিবাজারে ব্যাংকিং খাতে তালিকাভুক্ত প্রতিষ্ঠান এসবিএসি ব্যাংক পিএলসির প্লেসমেন্ট শেয়ারহোল্ডার প্রায় সাড়ে তিন কোটি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। রোববার (১৮...

সোনালী সোনালী
পুঁজিবাজার20 hours ago

ভেঙে যাচ্ছে এস আলমের ৭টিসহ পুঁজিবাজারের ১০ ব্যাংকের পর্ষদ

বহুল আলোচিত-সমালোচিত শিল্প গ্রুপ এস আলমের নিয়ন্ত্রণে থাকা সাতটি ব্যাংকসহ মোট ১২টি ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়ার পরামর্শ দিয়েছে আর্থিক...

সোনালী সোনালী
পুঁজিবাজার21 hours ago

এনবিআরের নতুন চেয়ারম্যানকে ডিবিএর অভিনন্দন

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান মো. আবদুর রহমান খানকে অভিনন্দন জানিয়েছে পুঁজিবাজারের স্টক ব্রোকারদের সংগঠন ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স...

সোনালী সোনালী
পুঁজিবাজার21 hours ago

লোকসানে ১৫ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (১১ জুলাই থেকে ১৫ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৫ খাতে। ফলে সাপ্তাহিক রিটার্নে...

সোনালী সোনালী
পুঁজিবাজার22 hours ago

মুনাফায় ৬ খাতের বিনিয়োগকারীরা

বিদায়ী সপ্তাহে (১১ জুলাই থেকে ১৫ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ৬ খাতে। ফলে এই ৬...

সোনালী সোনালী
পুঁজিবাজার23 hours ago

বিএসইসির চেয়ারম্যানের দায়িত্ব নেবেন না মাসরুর রিয়াজ

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউটিরিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন ড. এম মাসরুর রিয়াজ। শনিবার (১৭...

সোনালী সোনালী
পুঁজিবাজার1 day ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১৪ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট -১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে...

সোনালী সোনালী
পুঁজিবাজার1 day ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে জিকিউ বলপেন

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ২৭৮টির শেয়ারদর কমেছে।...

সোনালী সোনালী
পুঁজিবাজার1 day ago

ইসলামিক ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৭ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ১০৫টির শেয়ার ও...

সোনালী সোনালী
পুঁজিবাজার1 day ago

সপ্তাহজুড়ে গ্রামীণফোনের গড় লেনদেন ১০০ কোটি টাকা

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

সোনালী
খেলাধুলা2 mins ago

দেশের প্রথম স্পোর্টস ইনস্টিটিউট তৈরির ঘোষণা দিলেন ক্রীড়া উপদেষ্টা

সোনালী
পুঁজিবাজার10 mins ago

সোনালী আঁশের লভ্যাংশ বিতরণ

সোনালী
ব্যাংক17 mins ago

এসআইবিএলের পর্ষদ ভেঙে দিতে গভর্নরকে চিঠি

সোনালী
বিনোদন30 mins ago

ছাত্র আন্দোলনে নীরব থাকায় সিনেমা থেকে বাদ ফেরদৌস

সোনালী
জাতীয়33 mins ago

স্থবির প্রবাসের এনআইডি কার্যক্রম

সোনালী
সারাদেশ40 mins ago

শেখ হাসিনা-শামীম ওসমানকে আসামি করে মামলা

সোনালী
আইন-আদালত42 mins ago

আবু সাঈদ হত্যার ঘটনায় ৪০ জনের বিরুদ্ধে মামলা

সোনালী
আন্তর্জাতিক53 mins ago

ড. মুহাম্মদ ইউনূসকে ইউএনডিপির অভিনন্দন

সোনালী
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

নতুন শিক্ষাক্রম পরিমার্জন করা হবে: শিক্ষা উপদেষ্টা

সোনালী
জাতীয়1 hour ago

বাসায় তিন কোটি টাকা পাওয়া সেই সচিব গ্ৰেফতার

সোনালী
অর্থনীতি1 hour ago

রাজস্ব আদায়ে ন্যূনতম ব্যত্যয় হলে কঠোর ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান

সোনালী
গণমাধ্যম1 hour ago

স্বাধীন গণমাধ্যম কমিশনের কথা ভাবছি: নাহিদ

সোনালী
পুঁজিবাজার1 hour ago

লভ্যাংশ বিতরণের তথ্য জানায়নি নর্দার্ন ইন্স্যুরেন্স, ডিএসইর চিঠি

সোনালী
জাতীয়2 hours ago

শেখ হাসিনাসহ ৩৪ জনের নামে হত্যা মামলার আবেদন

সোনালী
জাতীয়2 hours ago

সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে প্রহসন করা হয়েছে: নাহিদ

সোনালী
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ১৯ আগস্ট

সোনালী
পুঁজিবাজার2 hours ago

বেক্সিমকো গ্রিন সুকুকের মুনাফা বিতরণ

সোনালী
পুঁজিবাজার2 hours ago

সোমবার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

সোনালী
পুঁজিবাজার2 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৩০৯ কোটি টাকা

সোনালী
ফ্যাক্টচেক2 hours ago

মুসলমানকে হিন্দু বানিয়ে ভারতের গণমাধ্যমে নানান গুজব

সোনালী
পুঁজিবাজার3 hours ago

এজিএমের নতুন তারিখ জানালো ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স

সোনালী
পুঁজিবাজার3 hours ago

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

সোনালী
জাতীয়3 hours ago

সেনানিবাসে ২৪ রাজনীতিবিদসহ আশ্রয় নেন ৬২৬ জন

DOLAR
অর্থনীতি3 hours ago

ইতালি থেকে প্রবাসী আয় দ্বিগুণ বেড়েছে

সোনালী
খেলাধুলা3 hours ago

অস্ট্রেলিয়ান ক্লাবকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ এইচপি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১