Connect with us

খেলাধুলা

পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন জয়

Published

on

ডিএসই

আগামী ২১ আগস্ট থেকে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের স্কোয়াডে আছেন মাহমুদুল হাসান জয়। তবে চোটের কারণে এই সিরিজে তার খেলা হচ্ছে না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র পাকিস্তান সিরিজ থেকে জয়ের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। জয়ের বিকল্প হিসেবে স্কোয়াডে ডাক পাবেন কোনো ওপেনার।

জাতীয় দলের সিরিজের আগে দুই দেশের ‘এ’ দলের মধ্যে একটি অনানুষ্ঠানিক টেস্ট সিরিজ হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচটি হয়েছে ইসলামাবাদে। সেখানে খেলতে গিয়েই চোটে পড়েছেন জয়।

ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১২২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। যেখানে একমাত্র সফল ব্যাটার ছিলেন জয়। তরুণ এই ওপেনার একাই করেছেন দলের অর্ধেক রান। ১১৬ বল খেলে করেছিলেন ৬৫ রান। এরপর দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেননি তিনি।

ইনফর্ম এই ওপেনার ‘এ’ দলের পরের ম্যাচটিতেও খেলতে পারবেন না। যে কারণে ইসলামাবাদ থেকে দলের সঙ্গে রাওয়ালপিন্ডিতে যাবেন না তিনি।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

বিসিবির সভাপতি পদ ছাড়তে রাজি পাপন

Published

on

ডিএসই

বিসিবির সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে সম্মত আছেন নাজমুল হাসান পাপন। বিসিবির এক শীর্ষ পরিচালককে তিনি দেশের বাইরে থেকে ফোনে এই ইচ্ছার কথা জানিয়েছেন বলে জানা গেছে। সরকার পরিবর্তনের পর নাজমুল হাসান লন্ডনে চলে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, বর্তমানে বোর্ডের যে কয়জন পরিচালক সক্রিয় আছেন, গতকাল তাঁরা বর্তমান পরিস্থিতিতে নিজেদের করণীয় ঠিক করতে আলোচনায় বসেছিলেন। সেখানেই একজন পরিচালক সভার সবাইকে নাজমুল হাসানের এই ইচ্ছার কথা জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক বলেছেন, বিসিবিতে সংস্কারের সুযোগ করে দিতে সভাপতির পদ থেকে পদত্যাগ করতে রাজি আছেন নাজমুল। তবে গঠনতন্ত্র অনুযায়ী তাঁকে লিখিতভাবে বোর্ডকে পদত্যাগের সিদ্ধান্ত জানাতে হবে, যেটি পরে পরিচালনা পর্ষদের সভায় অনুমোদন করতে হবে।

কিন্তু বোর্ড সভা ডাকতে হবে বর্তমান সভাপতি নাজমুল হাসানকেই, যেটি তিনি বিদেশে বসেও পারবেন। প্রধান নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সভা ডেকে সেখানে সভাপতিত্ব করার দায়িত্ব সভাপতি তাঁর অনুপস্থিতিতে অন্য কোনো পরিচালকের ওপর ন্যস্ত করতে পারেন। অথবা সভাপতির অনুপস্থিতিতে সভায় উপস্থিতদের কারও প্রস্তাবে যেকোনো একজন পরিচালক সভাপতিত্ব করতে পারেন।

সূত্র জানায়, বিসিবি সভাপতি আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র পাঠালে এই সভা ডাকা হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

বাংলাদেশের স্পিনারদের প্রশংসায় মুশতাক আহমেদ

Published

on

ডিএসই

আগামী ২১ আগস্ট থেকে শুরু হতে যাওয়া দুই টেস্টের সিরিজের জন্য বর্তমানে পাকিস্তানে অবস্থান করছে বাংলাদেশ দল। কিছুটা আগেভাগে গিয়ে নাজমুল হোসেন শান্ত’র দল সেখানে অনুশীলন সেরে নিচ্ছে। আসন্ন সিরিজে দলের কম্বিনেশন ও নিজের কাজের বিষয়ে কথা বলেছেন টাইগারদের স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ।

আজ (বৃহস্পতিবার) সংবাদ সম্মেলনে এসে পাকিস্তানি এই কিংবদন্তি স্পিনার বলেন, ‘বাংলাদেশের খুব ভালো স্পিনার আছে। আমার লক্ষ্য হচ্ছে টেকটিক্যাল ও টেকনিক্যাল ব্যাপারগুলো নিয়ে বলা। টেকটিক্যালি আপনার স্পিনারদের বলতে হবে কীভাবে অ্যাঙ্গেলটা ব্যবহার করতে হবে, পিচ রিড করা এবং কোন জায়গা থেকে বল করতে হবে, কোন ব্যাটারের জন্য কেমন ফিল্ডিং সাজাতে হবে, আপনার যত অভিজ্ঞতাই হোক, এই রিমাইন্ডারগুলো দরকার হবে।’

শিষ্যরা কোচদের কথা ভালোভাবে মানে বলে দলে ইতিবাচক পরিবর্তন আনতে পারবেন বলে আশা মুশতাকের, ‘বাংলাদেশের যে স্পিনার আছে, সাধারণতভাবেই তারা খুব খুব ভালো স্পিনার, ম্যাচ উইনার। বাংলাদেশকে অনেক ম্যাচ জিতিয়েছে। এটা আমার জন্য দারুণ সম্মানের ওদের সঙ্গে কাজ করা। ভালো কয়েকজন ছেলে আছে। তারা কোচেবল, এর মানে হচ্ছে কথা শোনে। আমি ভালো সময় কাটাচ্ছি ওদের সঙ্গে। ওরা ভালো শিখতে পারে। আশা করি একটা পার্থক্য তৈরি করতে পারব।’

খেলোয়াড়দের মাঝে ভালো করার বিশ্বাসটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করেন সাবেক এই পাকিস্তানি কিংবদন্তি, ‘(শেখানোর বিষয়ে) নতুন কিছু না। বেসিক ও বিশ্বাসটা ঠিক রাখতে হবে। মনে রাখতে হবে, যার বিশ্বাসটা শক্ত; যখন আপনি প্রতিদ্বন্দ্বিতায় যাবেন, ব্রায়ান লারা বা যাকেই বল করেন, যদি বিশ্বাস শক্ত না হয় সে আপনাকে হারিয়ে দেবে। বিশ্বাসটা শক্ত হতে হবে। এটাতে নজর দিলে বাকি স্কিল এমনিতেই ঠিক হয়ে যাবে। আমার কাজ হলো, ওদের বিশ্বাস দিতে হবে তোমরা যে কাউকে হারাতে পারবে।’

রাওয়ালপিন্ডিতে হবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট। ম্যাচে বাংলাদেশ দলের কম্বিনেশন কেমন হবে এ নিয়ে মুশতাককে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমরা রাওয়ালপিন্ডির কন্ডিশন দেখে দলের সমন্বয় ঠিক করব। টেস্টে স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ, তাদের অবদান এড়ানোর সুযোগ নেই। আবার যদি কন্ডিশন ফাস্ট বোলারদের অনুকূলে হয়ে থাকে, তাহলে আমাদের ভালো মানের পেসারও আছে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

অস্ট্রেলিয়ায় বড় জয় বাংলাদেশের

Published

on

ডিএসই

অস্ট্রেলিয়ায় টপ এন্ড সিরিজে নিজেদের প্রথম ম্যাচটা দাপুটে জয়ের পর টানা দুই ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে ছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। নিজেদের চতুর্থ ম্যাচে জিসান-রিপনদের নৈপুণ্যে এসিটি কমেটসকে হারিয়ে আবারও জয়রথে ফিরেছে এইচপি দল।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের বেশি করতে পারেনি এসিটি কমেটস। জবাবে ২০ বল হাতে রেখে ছয় উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ এইচপি।

আজ (বৃহস্পতিবার) টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল এসিটি কমেটস। শুরুতেই দলকে সাফল্য এনে দেন রিপন মন্ডল। ৮ বলে ৮ রান করা ইসাম রহমানকে সাজঘরে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে কিছুটা হাল ধরার চেষ্টা চালায় এসিটি কমেটস। ৩৪ বলে আসে ৩৪ রান। এই জুটি ভাঙেন রাকিবুল হাসান। টাইলার ফন লুইনকে এলবিডব্লিউ করেন রাকিবুল।

দুই ওপেনারের বিদায়ের পর আর রানের চাকা সচল রাখতে পারেনি দলটি। শেষ দিকে উইকেটের মড়ক লাগে। ৮৮ থেকে ১০৮ রান, এই ২০ রানের মধ্যেই পাঁচটি উইকেট হারিয়ে ফেলে দলটি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১২৪ রান। ২৬ বলে দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন মিকি ম্যাকনামারা।

বাংলাদেশ এইচপির পক্ষে রিপন শিকার করেন তিনটি উইকেট। চার ওভারে ১২টি ডট বল করে মাত্র ২৬ রান খরচ করেন। আবু হায়দার রনিও চার ওভারে ১২টি ডট ও ২৬ রান খরচায় নেন দুইটি উইকেট। একটি করে উইকেট নেন রাকিবুল ও রাব্বি।

হাতের নাগালে থাকা টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় বিসিবি এইচপি। ৩১ বলে ৫১ রানের উদ্বোধনী জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও জিসান আলম। ১৫ বলে ১৮ রান করে আউট হয়ে যান তামিম। অন্যপ্রান্তে ঝড় তোলেন জিসান আলম। তার ঝোড়ো ব্যাটিংয়েই ১৩তম ওভারে শতরান পার করে বাংলাদেশ এইচপি। ৩৫ বলে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন জিসান।

শেষ দিকে বাংলাদেশ এইচপির জয় নিশ্চিত করেন মাঠ ছাড়েন অধিনায়ক আকবর আলি ও শামীম পাটোয়ারী। ৬ উইকেট ও ২০ বল হাতে রেখে জয় পায় এইচপি দল।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

পরিবারের সঙ্গে ঢাকাতেই আছেন মাশরাফি

Published

on

ডিএসই

ছাত্র-জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছেড়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতে এই আন্দোলন ছিল সরকারি চাকরিতে বৈষম্য নিয়ে। সরকারের নানামুখী নির্যাতনের কারণে পরবর্তীতে এটি কোটাবিরোধী আন্দোলনে রূপ নেয়। যৌক্তিক এই আন্দোলনে ছাত্র-জনতার পাশে থাকতে না পারায় এবার আক্ষেপ প্রকাশ করলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। পাশাপাশি বাকি সংসদ সদস্যদের দেশত্যাগের মাঝেও পরিবারের সঙ্গে ঢাকাতেই বসবাস করছেন মাশরাফি।

গত দুই জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মাশরাফী। সর্বশেষ মন্ত্রীসভায় হুইপের দায়িত্বও পালন করেছেন তিনি। দলীয় ছায়ায় থাকার কারণেই শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে নামতে পারেননি তিনি, সম্প্রতি একটি অনলাইন পোর্টালকে দেয়া সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন ম্যাশ।

দুইবারের নির্বাচিত সংসদ সদস্য হলেও মূলত ক্রিকেটার হিসেবেই বেশি জনপ্রিয় মাশরাফী। দেশের তরুণ প্রজন্মের কাছে অন্যতম আদর্শও তিনি। আর তাই যৌক্তিক আন্দোলনে মাশরাফীর নীরব ভূমিকা মানতে পারেননি ভক্ত-সমর্থকরা। সরকার পতনের পর তার নড়াইলের বাড়িতেও হামলা করেছে এক দল দুর্বৃত্ত।

শিক্ষার্থীদের আন্দোলনে নিজের ভূমিকা নিয়ে কথা বলতে গিয়ে মাশরাফী বলেন, ‘যদি সরাসরি বলি, তাহলে অবশ্যই আমি পুরোপুরি ব্যর্থ হয়েছি অনেক মানুষের প্রত্যাশা পূরণ করতে। কোটা সংস্কারের আন্দোলন অবশ্যই যৌক্তিক ছিল। আমার নিজের কাছেও মনে হচ্ছিল, এটা হয়ে যাবে। তবে সবাই যখন চাচ্ছিল যে আমি কিছু একটা বলি বা স্ট্যাটাস দেই (ফেসবুকে)… ততক্ষণে আসলে সবকিছু এত দ্রুত হচ্ছিল… ভাবছিলাম যে আমি যদি কিছু লিখি বা মন্তব্য করি, সেটার সম্ভাব্য পরিণতি কী হতে পারে… অনেক কিছু ভাবছিলাম আর কী… সব মিলিয়ে কিছু লেখা হয়নি।’

তিনি আরও বলেন, ‘আমি কিছু করার চেষ্টা করিনি, তা নয়। আমি শুধু কিছু লেখার ভাবনায় থাকতে চাইনি। চেয়েছিলাম ছাত্রদের সঙ্গে কথা বলতে, আলোচনার মাধ্যমে কিছু করা যায় কি না। সেই শুরুর দিকেই চেষ্টা করেছি। কারণ তাদের দাবি আমার কাছে যৌক্তিক মনে হয়েছে। কিন্তু সেটাও করতে পারিনি। সব মিলিয়ে অবশ্যই ব্যর্থ হয়েছি।’

শেখ হাসিনার পতনের আগে থেকেই দেশ ছেড়ে পালাতে শুরু করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সরকার পতনের পরেও অনেকে পালিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। আর অনেকে পালাতে গিয়ে পড়েছেন ধরা। তবে মাশরাফী জানিয়েছেন, ঢাকা শহরে নিজ পরিবারের সঙ্গেই অবস্থান করছেন তিনি।

নিজের শারীরিক অবস্থা ও অবস্থান সম্পর্কে জানতে চাইলে উত্তরে ম্যাশ বলেন, ‘শারীরিকভাবে ঠিক আছি। মানসিকভাবে অবশ্যই ভালো অবস্থায় নেই। আছি আর কী। ঢাকাতেই আছি, পরিবারের সঙ্গে।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ক্রীড়া উপদেষ্টার ছবি দিয়ে ব্যানার-ফেস্টুন না বানানোর অনুরোধ

Published

on

ডিএসই

শেখ হাসিনার সরকারের পতনের পর নোবেলজয়ী ড. মুহম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারে জায়গা পেয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন আসিফ মাহমুদ। গত রোববার (১১ আগস্ট) থেকেই অফিস করছেন তিনি। তবে ইতোমধ্যেই তার ছবি ব্যবহার করে বিভিন্ন জায়গায় ব্যানার এবং ফেস্টুন তৈরি করা হচ্ছে। যা থেকে বিরত থাকতে বললেন আসিফ মাহমুদ।

বুধবার (১৪ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আনদোলনের ফেসবুক পেজে আসিফ মাহমুদ এই বিষয়ে পরিষ্কার করে বলেন, ‘ইতোমধ্যে আমার ছবি ব্যবহার করে বিভিন্ন জায়গায় ব্যানার এবং ফেস্টুন তৈরী করা হচ্ছে। যেটা আমার জন্য অত্যন্ত বিব্রতকর। আমরা সকলে মিলেমিশে একটি নতুন এবং সত্যিকারের জনগণের স্বাধীন বাংলাদেশ বিনির্মাণ করার জন্য কাজ করছি। যেখানে নেতা নয়, নীতি বড় হবে। তাই, সকলকে আমার ছবি ব্যবহার করে ব্যানার এবং ফেস্টুন তৈরি করা থেকে বিরত থাকার আহ্বান করছি। যেসব ব্যানার করা হয়েছে সেগুলোও নামিয়ে ফেলার অনুরোধ করছি।’

তিনি আরও লেখেন, ‘এ ছাড়াও ভুয়া সমন্বয়ক পরিচয়ে বিভিন্ন জায়গা থেকে অনৈতিক কাজের চেষ্টা করারও অভিযোগ এসেছে। যেটা খুবই দুঃখজনক! সুতরাং, সমন্বয়ক পরিচয়ে কেউ যদি কোনোপ্রকার অন্যায় কাজের সাথে লিপ্ত হয়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে অক্টোবরে বাংলাদেশের মাটিতে বসার কথা মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। কিন্তু দেশের চলমান পরিস্থিতিতে সেই আয়োজন শঙ্কার মুখে পড়েছে। তবে অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ এখন পর্যন্ত এই বিশ্বকাপ বাংলাদেশে আয়োজনের ব্যাপারে আশাবাদী। প্রয়োজনে তিনি জাতিসংঘের সাহায্য নিতে চান।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 min ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১৪ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট -১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার39 mins ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে জিকিউ বলপেন

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ২৭৮টির শেয়ারদর কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার58 mins ago

ইসলামিক ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৭ শতাংশ

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৯৮ কোম্পানির মধ্যে ১০৫টির শেয়ার ও...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 hour ago

সপ্তাহজুড়ে গ্রামীণফোনের গড় লেনদেন ১০০ কোটি টাকা

বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট-১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে লেনদেনের...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার18 hours ago

শেয়ারবাজারে গড় লেনদেন বেড়েছে ৫৩ শতাংশ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে (১১ আগস্ট থেকে ১৫ আগস্ট) গড় লেনদেন ৫৩ শতাংশের বেশি বেড়েছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার1 day ago

মাসরুর রিয়াজকে বিএসইসিতে স্বাগত জানাতে চায় অফিসাররা

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান ড. এম মাসরুর রিয়াজের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার ও...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

সিএপিএমের তিন ফান্ডের সম্পদ মূল্য প্রকাশ

সিএপিএম কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় পরিচালিত তাদের তিন ফান্ডের সম্পদ মূল্য ঘোষনা করা হয়েছে। ফান্ডগুলো হলো: সিএপিএম ইউনিট ফান্ড, সিএপিএম আইবিবিএল...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ৩৩ কোটি ১৯ লাখ...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ ন্যাশনাল...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৭৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির শেয়ারদর বেড়েছে। এর...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নিয়োগ পাওয়া নতুন চেয়ারম্যান মাসরুর রিয়াজের বিরুদ্ধে এক শ্রেণির অসাধু চক্র...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার2 days ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে মার্কেন্টাইল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসি ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বিএসইসির চেয়ারম্যান নিয়োগ নিয়ে কর্মকর্তাদের পাল্টাপাল্টি বিবৃতি

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগ নিয়ে পাল্টাপাল্টি বিবৃতি দিয়েছে বিএসইসির অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

দুই ঘন্টায় লেনদেন ৫৭৯ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

রিং শাইনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রিং শাইন টেক্সটাইল লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৯ আগস্ট বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

ডেল্টা লাইফের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।...

ডিএসই ডিএসই
পুঁজিবাজার2 days ago

বার্জার পেইন্টসের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ডিএসই
পুঁজিবাজার1 min ago

ডিএসইতে পিই রেশিও কমেছে ১৪ শতাংশ

ডিএসই
জাতীয়20 mins ago

অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহী দক্ষিণ কোরিয়া

ডিএসই
পুঁজিবাজার39 mins ago

সাপ্তাহিক দরপতনের শীর্ষে জিকিউ বলপেন

ডিএসই
পুঁজিবাজার58 mins ago

ইসলামিক ফাইন্যান্সের শেয়ারদর বেড়েছে ৪৭ শতাংশ

ডিএসই
পুঁজিবাজার1 hour ago

সপ্তাহজুড়ে গ্রামীণফোনের গড় লেনদেন ১০০ কোটি টাকা

ডিএসই
জাতীয়2 hours ago

সাভারে সাবেক দুই এমপিসহ ১১৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

ব্র্যাক ব্যাংকে ম্যানেজার পদে চাকরি

ডিএসই
সারাদেশ2 hours ago

খোলা হলো পাগলা মসজিদের দানবাক্স, মিলল ২৮ বস্তা টাকা

ডিএসই
রাজধানী3 hours ago

রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে শনিবার

ডিএসই
রাজনীতি3 hours ago

খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করলেন নুর-রাশেদ

ডিএসই
জাতীয়3 hours ago

এই মুহূর্তে রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা নেই: নাহিদ

ডিএসই
আবহাওয়া3 hours ago

যেসব জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

ডিএসই
খেলাধুলা3 hours ago

পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন জয়

ডিএসই
জাতীয়3 hours ago

দপ্তর পেলেন ৪ উপদেষ্টা, আট দপ্তর পুনর্বণ্টন

ডিএসই
জাতীয়3 hours ago

সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন আটক

ডিএসই
জাতীয়18 hours ago

ভূমিদস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: শিল্প উপদেষ্টা

ডিএসই
পুঁজিবাজার18 hours ago

শেয়ারবাজারে গড় লেনদেন বেড়েছে ৫৩ শতাংশ

ডিএসই
জাতীয়19 hours ago

ছাত্র আন্দোলনে ৬৫০ জন মারা গেছেন: জাতিসংঘ

ডিএসই
জাতীয়19 hours ago

৮ দিনের রিমান্ডে বরখাস্ত সেনাসদস্য জিয়াউল আহসান

ডিএসই
জাতীয়19 hours ago

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে সহায়তায় প্রস্তুত জাতিসংঘ

Sakhawat Hossain
জাতীয়19 hours ago

গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণের যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা

ডিএসই
আন্তর্জাতিক20 hours ago

থাইল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী পেতংতার্ন সিনাওয়াত্রা

ডিএসই
জাতীয়20 hours ago

শপথ নিলেন আরও চার উপদেষ্টা

ডিএসই
ক্যাম্পাস টু ক্যারিয়ার21 hours ago

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যসহ ৭৫ জনের পদত্যাগ

ডিএসই
জাতীয়21 hours ago

বাসাভাড়ার ১৪ লাখ টাকা পরিশোধ করেননি বিচারপতি মানিক

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১