Connect with us

রাজনীতি

মোবাইল চেক করার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র নেতারা

Published

on

সিএপিএম

ছাত্রলীগ ফোন (মোবাইল) চেক করলেও প্রাইভেসি লঙ্ঘন, আপনারা করলেও প্রাইভেসি লঙ্ঘন বলে মন্তব্য করেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। বৃহস্পতিবার (১৫ আগস্ট) হাসনাত আবদুল্লাহ তার এক ফেসবুক পোস্টের মাধ্যমে এ মন্তব্য করেন।

তিনি বলেন, ছাত্রলীগ ফোন চেক করলেও প্রাইভেসি লঙ্ঘন, আপনারা আজকে যেটা করলেন সেটাও প্রাইভেসি লঙ্ঘন। প্রাইভেসি লঙ্ঘন যেই করবে তার বিরুদ্ধে আমাদের অবস্থান থাকবে।

তিনি তার আরেক পোস্টে বলেন, যারা মত প্রকাশ করতে চায় তাদের নিরাপত্তার তুলনায় যারা দ্বিমত প্রকাশ করতে চায় তাদের নিরাপত্তা বেশি জরুরি।

একই পোস্টে তিনি গণমাধ্যমের ওপর হস্তক্ষেপের তীব্র নিন্দা জানান।

এছাড়া আরেক সমন্বয়ক রিফাত ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আজকের ‘সর্বাত্মক অবস্থান’ কর্মসূচিতে বিভিন্ন জায়গায় মানুষের ফোন চেক করে হেনস্তা করার অভিযোগ পাওয়া গেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন স্পষ্ট করে বলতে চায়, মানুষের প্রাইভেসি বিনষ্ট হয় এমন কোনোকিছুই আমরা সমর্থন করি না।

‘এমন কাজ পুরোনো বৈষম্যের দৃষ্টান্তকেই আবার নতুনভাবে ডেকে আনছে। তাই ফোন চেকসহ নাগরিকের ব্যক্তিজীবনের স্বাভাবিক যাত্রা বিনষ্ট হয় এমন কিছুই করবেন না।’

রিফাত আরও লিখেছেন, বৈষম্যহীন বাংলাদেশ গঠনের পথে ‘মানুষের ব্যক্তিগত জীবনের স্বাধীনতা’ নিশ্চিত করা অন্যতম গুরুত্বপূর্ণ একটি ধাপ। তাই সকলকে আহ্বান করা যাচ্ছে, সারাদেশে ষড়যন্ত্রকারীদের রুখে দিতে শান্তিপূর্ণ অবস্থান নিন এবং স্বাভাবিক জনজীবন যাতে আরও সুন্দর ও সুশৃঙ্খল হয় তা নিশ্চিতে রাজপথে থাকুন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি

হাসিনার সাথে ফোনে কথা বলা সেই আ.লীগ নেতা গ্রেফতার

Published

on

সিএপিএম

বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবির গ্রেফতার হয়েছেন। পালিয়ে যাওয়ার পর শেখ হাসিনার সাথে ফোনে কথা বলে বিশৃঙ্খলা সৃষ্টি এবং প্রতিবিপ্লবের ষড়যন্ত্র করার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। বুধবার (১৪ আগস্ট) ভোরে বরগুনা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর থানার ওসি একেএম মিজানুর রহমান। তিনি জানান, ঢাকা থেকে পুলিশের একটি টিম এসে তাকে গ্রেফতার করে। ধারণা করা হচ্ছে, শেখ হাসিনার সঙ্গে মোবাইলে কথা বলার পর বিশৃঙ্খলা এবং প্রতিবিপ্লবের ষড়যন্ত্র করার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে গ্রেফতারের কারণটি তিনি পুরোপুরিভাবে নিশ্চিত করতে পারেননি।

এর আগে, সোমবার (১২ আগস্ট) সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ফোনে কথা বলেন আওয়ামী লীগের এই নেতা। তিন মিনিটের ফোনালাপে শেখ হাসিনা জাহাঙ্গীর কবীরকে বলেন, আপনারা শৃঙ্খলা মেনে দলীয় কার্যক্রম চালাবেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে যথাযথভাবে পালন করবেন। মো. জাহাঙ্গীর কবীর শেখ হাসিনাকে বলেন, আপা আপনি ঘাবড়াবেন না
(মনোবল হারাবেন না)। আপনি ঘাবড়ালে আমরা দুর্বল হয়ে যাই। আমরা শক্ত আছি।

শেখ হাসিনা বলেন, আমি ঘাবড়াবো কেন। আমি ভয় পাইনি। আপনারা দেখছেন, আমাদের পুলিশ বাহিনীকে মেরে কিভাবে ঝুলিয়ে রেখেছে। আমাদের কর্মীদের মেরেছে। বোরকা পরে মেরেছে। এ দেশটা রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে। আপনারা যেভাবে আছেন থাকেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

১৫ আগস্ট নিয়ে যে বার্তা দিলেন শেখ হাসিনা

Published

on

সিএপিএম

যথাযথ মর্যাদায় দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের ১৫ আগস্ট শোক দিবস পালনের আহ্বান জানিয়েছেন বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে বঙ্গবন্ধু ভবনে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মোনাজাত অনুষ্ঠান আয়োজনের কথা বলেছেন তিনি।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৮টা ৫০ মিনিটে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাতে এক ফেসবুক পোস্টে এসব কথা জানান তার পুত্র সজীব ওয়াজেদ জয়।

পাঠকদের জন্য জয়ের পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

প্রিয় দেশবাসী
আসসালামুয়ালাইকুম
ভাই ও বোনেরা, ১৯৭৫ সালে ১৫ই আগস্ট বাংলাদেশের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করে। তার প্রতি গভীর শ্রদ্ধা জানাই। একই সাথে আমার মা বেগম ফজিলাতুন্নেসা, আমার তিন ভাই মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, মুক্তিযোদ্ধা লেফটেনেন্ট শেখ জামাল, কামাল ও জামালের নবপরিণীতা বধূ সুলতানা কামাল ও রোজী জামাল, আমার ছোট ভাই যার বয়স মাত্র ১০ বছর ছিল শেখ রাসেলকে নির্মমভাবে হত্যা করে। আমার একমাত্র চাচা মুক্তিযোদ্ধা পঙ্গু শেখ নাসের, রাষ্ট্রপতির মিলিটারি সেক্রেটারি ব্রিগেডিয়ার জামিল উদ্দিন, পুলিশ অফিসার সিদ্দিকুর রহমানকে নির্মমভাবে হত্যা করে। শ্রদ্ধা জানাই মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, কৃষি মন্ত্রী মুক্তিযোদ্ধা আব্দুর রব সারনিয়াবাদ, তাঁর ১০ বছরের ছেলে আরিফ ১৩ বছরের মেয়ে বেবি, ৪ বছরের নাতি সুকান্ত, ভাইয়ের ছেলে মুক্তিযোদ্ধা সাংবাদিক শহীদ সারনিয়াবাদ, ভাগনে রেন্টুসহ অন্যান্য অনেককে নির্মমভাবে ভাবে হত্যা করে। ১৫ই আগস্ট যারা শাহাদাত বরণ করেছেন তাঁদের সকলের আত্মার মাগফেরাত কামনা করছি এবং শহীদের প্রতি আমার শ্রদ্ধা জ্ঞাপন করছি।

গত জুলাই মাস থেকে আন্দোলনের নামে যে নাশকতা, অগ্নিসন্ত্রাস ও সহিংসতার কারণে অনেকগুলো তাজা প্রাণ ঝরে যাচ্ছে। ছাত্র, শিক্ষক, পুলিশ এমন কি অন্তঃসত্ত্বা নারী পুলিশ, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, কর্মজীবী মানুষ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, পথচারী এবং বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত যারা সন্ত্রাসী আগ্রাসনের শিকার হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের প্রতি শোক জ্ঞাপন করছি এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

স্বজনহারা বেদনা নিয়ে আমার মতো যারা বেচে আছেন তাদের প্রতি সহমর্মিতা জানাই। আমি এই হত্যাকাণ্ড ও নাশকতার সাথে জড়িতদের যথাযথ তদন্ত সাপেক্ষে দোষীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানাচ্ছি।

প্রিয় দেশবাসী,
১৯৭৫ সালে ১৫ আগস্ট ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনে যে নারকীয় হত্যার ঘটনা ঘটেছিল সেই স্মৃতি বহনকারী বাড়িটি আমরা দুই বোন বাংলার মানুষকে উৎসর্গ করেছিলাম। গড়ে তোলা হয়েছিলো স্মৃতি জাদুঘর। দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে দেশ-বিদেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ এই বাড়িতে এসেছেন। স্বাধীনতার স্মৃতিবহনকারী এই জাদুঘরটি।

অত্যন্ত দুঃখের বিষয় যে স্মৃতিটুকু বুকে ধারণ করে আপনজন হারাবার সকল ব্যথা বেদনা বুকে চেপে রেখে বাংলাদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটাবার লক্ষ্য নিয়ে প্রিয় দেশবাসী আপনাদের সেবা করে যাচ্ছি। তার শুভ ফল ও আপনারা পেতে শুরু করেছেন। বাংলাদেশ বিশ্বে উন্নয়নশীল দেশের মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। আজ তা ধূলিসাৎ হয়ে গেছে। আর যে স্মৃতিটুকু আমাদের বেঁচে থাকার অবলম্বন ছিল তা পুড়িয়ে ছাই করে দেওয়া হয়েছে। চরম অবমাননা করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি, যার নেতৃত্বে আমরা স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদা পেয়েছি আত্মপরিচয় পেয়েছি স্বাধীন দেশ পেয়েছি। লাখো শহীদের রক্তের প্রতি অবমাননা করেছে। আমি দেশবাসীর কাছে এর বিচার চাই।

প্রিয় দেশবাসী,
আপনাদের কাছে আবেদন জানাই যথাযথ মর্যাদার সাথে ভাবগাম্ভীর্য পরিবেশে জাতীয় শোক দিবস ১৫ই আগস্ট পালন করুন। বঙ্গবন্ধু ভবনে পুষ্প মাল্য অর্পণ ও দোয়া মোনাজাত করে সকলের আত্মার মাগফেরাত কামনা করুন।

মহান আল্লাহ রাব্বুল আলামিন বাংলাদেশের মানুষের মঙ্গল করুন। খোদা হাফেজ।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু।
শেখ হাসিনা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

খালেদা জিয়ার নিরাপত্তায় পুলিশ এসকর্টের আদেশ

Published

on

সিএপিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিরাপত্তায় পুলিশ এসকর্টের আদেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার (১৩ আগস্ট) মন্ত্রণালয় থেকে এ আদেশ দেওয়া হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, প্রথম নারী মুক্তিযোদ্ধা ও প্রথম নারী প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিরাপত্তায় পুলিশ এসকর্টের আদেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বিএনপি চেয়ারপার্সনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার মাধ্যমে এ বিষয়টি অবহিত করা হয়েছে।

গত ১ মাসের বেশি সময় ধরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। চিকিৎসাধীন থাকায় অবস্থায় গত ৭ আগস্ট নয়াপল্টনের এক জনসভায় তার এক ভিডিও বক্তব্য প্রচার করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

ড. ইউনূসের সঙ্গে বৈঠক করতে যমুনায় বিএনপি নেতারা

Published

on

সিএপিএম

অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে রাজনৈতিক দলগুলোর আলোচনা সভায় অংশ নিতে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এসেছেন বিএনপি নেতারা।

সোমবার (১২ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে তারা প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সরকারি বাসভবন যমুনায় প্রবেশ করেন।

বৈঠকে অংশ নিতে যমুনায় এসেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, মঈন খান, নজরুল ইসলাম খান, সালাউদ্দিন আহমেদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান।

সেলিমা রহমান বলেন, আমাদের আমন্ত্রণ জানিয়েছেন, এসেছি। এখানে অনেক বিষয়ে আলোচনা হবে। আমাদের কাছে কোনো পরামর্শ চাইলে দেব। আসলে এটা একটা সৌজন্য সাক্ষাৎ।

জানতে চাইলে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বৈঠক শুরু বিকেল ৪টায়। এখন নেতারা যমুনায় আছেন।

এবি পার্টির সদস্য সচিব মুজিবুর রহমান মনজু জানান, সন্ধ্যায় ছয়টায় চারটি দলের সঙ্গে বৈঠক হবে। এগুলো হচ্ছে, এবি পার্টি, ইসলামী আন্দোলন, গণঅধিকার পরিষদ ও গণঅধিকার পরিষদ (একাংশ)।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজনীতি

ড. ইউনূসের আমন্ত্রণে দেখা করতে যাচ্ছেন মির্জা ফখরুল

Published

on

সিএপিএম

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের আমন্ত্রণে তার বাসভবনে যাবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১২ আগস্ট) বিকেল ৪টায় প্রধান উপদেষ্টার বাস ভবনে যাবেন তিনি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, বিএনপি মহাসচিব ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্যরা আমন্ত্রণে প্রধান উপদেষ্টার বাসভবনে যাবেন।

অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে ড. ইউনূসের শপথ নেওয়ার পর রাজনৈতিক দল হিসেবে বিএনপির এটিই প্রথম সাক্ষাৎ হতে যাচ্ছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার42 mins ago

সিএপিএমের তিন ফান্ডের সম্পদ মূল্য প্রকাশ

সিএপিএম কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় পরিচালিত তাদের তিন ফান্ডের সম্পদ মূল্য ঘোষনা করা হয়েছে। ফান্ডগুলো হলো: সিএপিএম ইউনিট ফান্ড, সিএপিএম আইবিবিএল...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ৩৩ কোটি ১৯ লাখ...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার5 hours ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ ন্যাশনাল...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার5 hours ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৭৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার5 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির শেয়ারদর বেড়েছে। এর...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার5 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নিয়োগ পাওয়া নতুন চেয়ারম্যান মাসরুর রিয়াজের বিরুদ্ধে এক শ্রেণির অসাধু চক্র...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার6 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার6 hours ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার7 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে মার্কেন্টাইল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসি ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার8 hours ago

বিএসইসির চেয়ারম্যান নিয়োগ নিয়ে কর্মকর্তাদের পাল্টাপাল্টি বিবৃতি

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগ নিয়ে পাল্টাপাল্টি বিবৃতি দিয়েছে বিএসইসির অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার8 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৫৭৯ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার9 hours ago

রিং শাইনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রিং শাইন টেক্সটাইল লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৯ আগস্ট বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার10 hours ago

ডেল্টা লাইফের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার10 hours ago

বার্জার পেইন্টসের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার10 hours ago

সাত ব্যাংকে বেক্সিমকোর ঋণ ৩৬ হাজার কোটি টাকা

আওয়ামী লীগ সরকারের গত সাড়ে ১৫ বছরে ব্যাংক থেকে নামে-বেনামে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি-প্রতিষ্ঠান ঋণ নিয়েছে। এর মধ্যে অন্যতম ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার11 hours ago

পদত্যাগ করলেন ফারইস্ট ইসলামী লাইফের চেয়ারম্যানের শেখ কবির

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পুনর্গঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন শেখ কবির হোসেন। স্বাস্থ্যগত এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার24 hours ago

ফেডারেল ইনস্যুরেন্সের নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফেডারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) কোম্পানির প্রধান...

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন
পুঁজিবাজার1 day ago

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন

প্রবীণ অর্থনীতিবিদ ও আন্তার্জাতিক মুদ্রা তহবিলের (আাইএমএফ) সাবেক কর্মকর্তা ড. আহসান এইচ মনসুর বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়ায় অভিনন্দন...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার1 day ago

বিএসইসিতে আটকে গেল মাসরুর রিয়াজের নিয়োগ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে ড. এম মাসরুর রিয়াজের নিয়োগ পাওয়ার পর থেকে নানান...

সিএপিএম সিএপিএম
পুঁজিবাজার1 day ago

ফারইস্ট ইসলামী লাইফের পর্ষদ অপসারণের দাবিতে মানববন্ধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা ও পরিচালনা পর্ষদের অপসারণের দাবি জানিয়েছে এস আই এল আই সির...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

সিএপিএম
জাতীয়24 mins ago

পদ্মা অয়েলের নতুন ব্যবস্থাপনা পরিচালক আবদুস সোবহান

সিএপিএম
জাতীয়35 mins ago

দেশের সব থানার অপারেশনাল কার্যক্রম শুরু

সিএপিএম
পুঁজিবাজার42 mins ago

সিএপিএমের তিন ফান্ডের সম্পদ মূল্য প্রকাশ

সিএপিএম
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

ষড়যন্ত্র রুখে দিতে ইবিতে কঠোর অবস্থান কর্মসূচি

সিএপিএম
জাতীয়1 hour ago

কূটনৈতিক পাড়ায় বড় রদবদল, ফেরানো হচ্ছে ১২ কর্মকর্তাকে

সিএপিএম
জাতীয়2 hours ago

এলিভেটেড এক্সপ্রেসওয়ের বনানী ২-এ টোল আদায় শুরু

সিএপিএম
ব্যাংক2 hours ago

বাংলাদেশ ব্যাংকে পূর্ণাঙ্গ স্বায়ত্তশাসন নিশ্চিতের দাবি

সিএপিএম
রাজনীতি2 hours ago

মোবাইল চেক করার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র নেতারা

সিএপিএম
জাতীয়3 hours ago

অন্তর্বর্তী সরকারে যুক্ত হচ্ছেন আরও ৫ জন, শপথ কাল

সিএপিএম
আন্তর্জাতিক3 hours ago

পাকিস্তানেও বাংলাদেশের ‘লক্ষণ’, বিঘ্ন ইন্টারনেট সেবা

সিএপিএম
সারাদেশ3 hours ago

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

সিএপিএম
জাতীয়3 hours ago

ঢাকা ওয়াসার নতুন এমডি সহিদ উদ্দিন

সিএপিএম
জাতীয়3 hours ago

আসাদুজ্জামানসহ ১০ জনের বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক

সিএপিএম
জাতীয়3 hours ago

১০ দিনের রিমান্ডে টুকু, পলক ও সৈকত

সিএপিএম
অর্থনীতি4 hours ago

এস আলম পরিবারের ৯১ ব্যাংক হিসাব তলব

সিএপিএম
জাতীয়4 hours ago

আর কোনো রোহিঙ্গাকে নিতে চায় না বাংলাদেশ

সিএপিএম
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

স্থগিত এইচএসসি পরীক্ষা শুরু ১১ সেপ্টেম্বর

সিএপিএম
জাতীয়4 hours ago

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার

সিএপিএম
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সিএপিএম
জাতীয়4 hours ago

রূপপুর বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রক্রিয়া দেরি হতে পারে: রাশিয়ার রাষ্ট্রদূত

সিএপিএম
জাতীয়5 hours ago

থানা থেকে লুট হওয়া ৫৩৪ অস্ত্র ও গুলি উদ্ধার

সিএপিএম
পুঁজিবাজার5 hours ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

সিএপিএম
পুঁজিবাজার5 hours ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সিএপিএম
জাতীয়5 hours ago

৬১ যাত্রী নিয়ে ছাড়লো বেনাপোল এক্সপ্রেস

সিএপিএম
পুঁজিবাজার5 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১