Connect with us

জাতীয়

রূপপুর বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রক্রিয়া দেরি হতে পারে: রাশিয়ার রাষ্ট্রদূত

Published

on

ব্লক

বাংলাদেশের চলমান পরিস্থিতিতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রক্রিয়া অল্প দেরি হতে পারে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্দার মান্তিতস্কি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, আমি বুঝতে পারছি, চলমান পরিস্থিতিতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রক্রিয়া অল্প দেরি হতে পারে, তবে এটা খুব বেশি সময় নয়।

রাশিয়ার পক্ষ থেকে গত ডিসেম্বর মাসে বলা হয়েছিল, যুক্তরাষ্ট্র বাংলাদেশে ‘আরব বসন্তের মতো’ পরিবেশ সৃষ্টি করতে পারে। সম্প্রতি ছাত্র-জনতার আন্দোলন কি সেই বাংলা বসন্ত? এমন প্রশ্নের উত্তরে রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, আমার কাছে এ ধরনের কোনো তথ্য নেই। আপনাদের কাছে থাকলে, সেটা আমাদের সঙ্গে শেয়ার করতে পারেন।

আলেক্সান্দার মান্তিতস্কি বলেন, গত বছর রাশিয়া বাংলাদেশে ২ দশমিক ২৭ মিলিয়ন গম রপ্তানি করেছিল। এ বছরের প্রথম ৬ মাসে ১ দশমিক ৯ মিলিয়ন গম রপ্তানি হয়েছে। এছাড়া সার রপ্তানিসহ কৃষিখাতে সরকারি ও বেসরকারিভাবে সহযোগিতাও অব্যাহত থাকবে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

অন্তর্বর্তী সরকারে যুক্ত হচ্ছেন আরও ৫ জন, শপথ কাল

Published

on

ব্লক

অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকারের আকার বাড়ছে। নতুন করে যুক্ত হচ্ছেন আরও পাঁচজন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আগামীকাল শুক্রবার (১৬ আগস্ট) বিকেল ৪টায় বঙ্গভবনে তাদের শপথ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথ পাঠ করাবেন বলেও সূত্রে জানা গেছে। তবে নতুন উপদেষ্টাদের মধ্যে কারা রয়েছেন, তা জানা যায়নি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে চলতি মাসের ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। ওইদিনই বিলুপ্ত হয় মন্ত্রিসভা। পরদিন ৬ আগস্ট দ্বাদশ জাতীয় সংসদ ভেঙে দেন রাষ্ট্রপতি।

এরপর ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। একইদিন ১৬ উপদেষ্টার মধ্যে ১৩ জনও শপথ নেন। তবে ঢাকা ও দেশের বাইরে থাকায় তিন উপদেষ্টা ওইদিন শপথ নিতে পারেননি। তারা পরে শপথ নেন।

নতুন করে পাঁচজন শপথ নিলে অন্তর্বর্তী সরকারে প্রধানসহ মোট উপদেষ্টা হবেন ২২ জন। ১৬ জন উপদেষ্টার মধ্যে দফতর বণ্টনের পর প্রধান উপদেষ্টা ড. ইউনূসের অধীনে এখন ২৪টি মন্ত্রণালয় ও বিভাগ রয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ঢাকা ওয়াসার নতুন এমডি সহিদ উদ্দিন

Published

on

ব্লক

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সহিদ উদ্দিন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) তাকে নতুন এমডি হিসেবে নিয়োগ দেয়া হয়।

এর আগে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে গতকাল বুধবার (১৪ আগস্ট) পদত্যাগ করেন আগের এমডি তাকসিম এ খান। গত ১৫ বছরে ঢাকা ওয়াসায় একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন তিনি।

দুর্নীতি, অনিয়মসহ নানা অভিযোগ থাকার পরও তাকসিমকে একই পদে দীর্ঘ সময় রাখা নিয়ে প্রশ্ন ওঠে। ২০০৯ সালের পর থেকে ঢাকা ওয়াসার পানির দাম বাড়ে ১৬ বার।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আসাদুজ্জামানসহ ১০ জনের বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক

Published

on

ব্লক

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ১০ জনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। গঠন করা হয়েছে পাঁচ সদস্যের কমিটি। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুদকের প্রধান কার্যালয় থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলাম নিশ্চিত করেছেন।

আসাদুজ্জামান খান কামাল ছাড়া অন্য যাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু হয়েছে তারা হলেন, তৎকালীন অতিরিক্ত সচিব ড. হারুন অর রশীদ বিশ্বাস, যুগ্মসচিব ধনঞ্জয় কুমার দাস, মন্ত্রীর সহকারী একান্ত সচিব মনির হোসেন, জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু, প্রশাসনিক কর্মকর্তা মোল্লা ইব্রাহিম হোসেনসহ মোট ১০ জন।

দুদকে আসা অভিযোগে বলা হয়, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তার সহযোগীরা সিন্ডিকেট করে বস্তায় বস্তায় ঘুষ নিয়েছেন। পুলিশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও ফায়ার সার্ভিস থেকে এই টাকা আদায় করা হতো। এ জন্য তৎকালীন অতিরিক্ত সচিব ড. হারুন অর রশীদ বিশ্বাসের নেতৃত্বে সিন্ডিকেট গড়ে তোলা হয়। ঘটনা অনুসন্ধানে উচ্চপর্যায়ে পাঁচ সদস্যের কমিটি করেছে দুদক।

এর আগে গত মঙ্গলবার (১৩ আগস্ট) আসাদুজ্জামান খান কামাল ও তার স্ত্রী, পরিবার ও মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দেয় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

১০ দিনের রিমান্ডে টুকু, পলক ও সৈকত

Published

on

ব্লক

রাজধানীর পল্টনে গত ১৯ জুলাই এক রিকশাচালককে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে এ আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম। এর আগে বিকেল ৩টা ৫৩ মিনিটে তাদেরকে আদালতে তুলে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

এরও আগে বুধবার (১৪ আগস্ট) রাতে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে আত্মগোপনে থাকা অবস্থায় এই তিনজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাদের রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়।

প্রসঙ্গত, গত ১৯ জুলাই কোটাবিরোধী আন্দোলন চলাকালে রাজধানীর পল্টন থানা এলাকায় গুলিতে নিহত হন রিকশাচালক কামাল মিয়া (৩৯)। এ ঘটনায় রাজধানীর পল্টন থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ২০ জুলাই একটি হত্যা মামলা করেন নিহতের স্ত্রী ফাতেমা খাতুন (৩৬)।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

আর কোনো রোহিঙ্গাকে নিতে চায় না বাংলাদেশ

Published

on

ব্লক

নতুন করে আর কোনো রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দিতে রাজি নয় বাংলাদেশ। রোহিঙ্গাদের রাখাইনে প্রত্যাবাসনে নিরাপত্তা ও অর্থনৈতিক ইস্যুতে জাপানের কাছে সহায়তা চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে সাক্ষাতে এলে রোহিঙ্গা ইস্যুতে দেশটির সহায়তা চাওয়া হয়।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, রোহিঙ্গা প্রসঙ্গে তাদের সহায়তা চেয়েছি। আমি বলেছি, মিয়ানমারের সঙ্গে আপনাদের সম্পর্ক সবসময় ভালো। কাজেই আপনারা সহায়তা করুন। তারা অনেক প্রসঙ্গ তুলেছেন, আমি বলেছি ছোটোখাটো এক হাজার লোক নিয়ে গেলে তো হবে না। টেকসই একটা প্রত্যাবাসনের ব্যবস্থা করতে হবে।

তৌহিদ হোসেন বলেন, নিরাপত্তার ব্যবস্থা থাকতে হবে। তারা যেন নিরাপদ থাকে এবং একটা অর্থনৈতিক জীবন ফলো করতে পারে। এ দুই ব্যাপারে তারা যেন আমাদের সহায়তা করে এবং পুরো আন্তর্জাতিক সম্প্রদায় যেন আমাদের এ ব্যাপারে সহায়তা করে।

তিনি বলেন, আমরা আর কোনো রোহিঙ্গাকে নিতে পারব না। পৃথিবীতে আরও অনেক দেশ আছে, মিয়ানমারের বর্ডারিং আরও দেশ আছে।

রাষ্ট্রদূতের সঙ্গে অন্যান্য আলোচনার বিষয়ে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, জাপানের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত ভালো। দেশটির রাষ্ট্রদূত সরকারকে স্বাগত জানিয়েছেন। আমি তাদের ধন্যবাদ জানিয়েছি এবং বলেছি, জাপান সম্পর্কে বাংলাদেশের মানুষের ভালো অনুভূতি আছে এবং সেটা তারাও জানে।

জাপানের বিনিয়োগ প্রসঙ্গে তিনি বলেন, তাদের টাকাটা আসলে যায় না। অনেকের চলে যায়। কিন্তু তাদেরটা থেকে যায়। জাপানের সঙ্গে যেসব প্রোগ্রাম চলামান আছে সেগুলোর যেন কোনো ব্যত্যয় না হয় রাষ্ট্রদূত এটা বলেছেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ব্লক ব্লক
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ৩৩ কোটি ১৯ লাখ...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি গত ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ ন্যাশনাল...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮টি কোম্পানির মধ্যে ২৭৫ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৮ প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির শেয়ারদর বেড়েছে। এর...

ব্লক ব্লক
পুঁজিবাজার3 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নিয়োগ পাওয়া নতুন চেয়ারম্যান মাসরুর রিয়াজের বিরুদ্ধে এক শ্রেণির অসাধু চক্র...

ব্লক ব্লক
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ব্লক ব্লক
পুঁজিবাজার4 hours ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে টাকার...

মার্কেন্টাইল মার্কেন্টাইল
পুঁজিবাজার5 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে মার্কেন্টাইল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ইসলামী ইন্স্যুরেন্স পিএলসি ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ...

ব্লক ব্লক
পুঁজিবাজার6 hours ago

বিএসইসির চেয়ারম্যান নিয়োগ নিয়ে কর্মকর্তাদের পাল্টাপাল্টি বিবৃতি

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগ নিয়ে পাল্টাপাল্টি বিবৃতি দিয়েছে বিএসইসির অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।...

ব্লক ব্লক
পুঁজিবাজার6 hours ago

দুই ঘন্টায় লেনদেন ৫৭৯ কোটি টাকা

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন প্রথম দুই ঘন্টায় লেনদেন...

ব্লক ব্লক
পুঁজিবাজার7 hours ago

রিং শাইনের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রিং শাইন টেক্সটাইল লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৯ আগস্ট বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ব্লক ব্লক
পুঁজিবাজার8 hours ago

ডেল্টা লাইফের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।...

ব্লক ব্লক
পুঁজিবাজার8 hours ago

বার্জার পেইন্টসের প্রথম প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা...

ব্লক ব্লক
পুঁজিবাজার9 hours ago

সাত ব্যাংকে বেক্সিমকোর ঋণ ৩৬ হাজার কোটি টাকা

আওয়ামী লীগ সরকারের গত সাড়ে ১৫ বছরে ব্যাংক থেকে নামে-বেনামে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি-প্রতিষ্ঠান ঋণ নিয়েছে। এর মধ্যে অন্যতম ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী...

ব্লক ব্লক
পুঁজিবাজার9 hours ago

পদত্যাগ করলেন ফারইস্ট ইসলামী লাইফের চেয়ারম্যানের শেখ কবির

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পুনর্গঠিত পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন শেখ কবির হোসেন। স্বাস্থ্যগত এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে...

ব্লক ব্লক
পুঁজিবাজার22 hours ago

ফেডারেল ইনস্যুরেন্সের নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফেডারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) কোম্পানির প্রধান...

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন
পুঁজিবাজার24 hours ago

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন

প্রবীণ অর্থনীতিবিদ ও আন্তার্জাতিক মুদ্রা তহবিলের (আাইএমএফ) সাবেক কর্মকর্তা ড. আহসান এইচ মনসুর বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়ায় অভিনন্দন...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

বিএসইসিতে আটকে গেল মাসরুর রিয়াজের নিয়োগ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে ড. এম মাসরুর রিয়াজের নিয়োগ পাওয়ার পর থেকে নানান...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

ফারইস্ট ইসলামী লাইফের পর্ষদ অপসারণের দাবিতে মানববন্ধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা ও পরিচালনা পর্ষদের অপসারণের দাবি জানিয়েছে এস আই এল আই সির...

ব্লক ব্লক
পুঁজিবাজার1 day ago

ব্লকে ২৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ২৩ কোটি ৭৬...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ব্লক
ব্যাংক5 mins ago

বাংলাদেশ ব্যাংকে পূর্ণাঙ্গ স্বায়ত্তশাসন নিশ্চিতের দাবি

ব্লক
রাজনীতি26 mins ago

মোবাইল চেক করার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র নেতারা

ব্লক
জাতীয়41 mins ago

অন্তর্বর্তী সরকারে যুক্ত হচ্ছেন আরও ৫ জন, শপথ কাল

ব্লক
আন্তর্জাতিক48 mins ago

পাকিস্তানেও বাংলাদেশের ‘লক্ষণ’, বিঘ্ন ইন্টারনেট সেবা

ব্লক
সারাদেশ1 hour ago

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

ব্লক
জাতীয়1 hour ago

ঢাকা ওয়াসার নতুন এমডি সহিদ উদ্দিন

ব্লক
জাতীয়1 hour ago

আসাদুজ্জামানসহ ১০ জনের বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক

ব্লক
জাতীয়1 hour ago

১০ দিনের রিমান্ডে টুকু, পলক ও সৈকত

ব্লক
অর্থনীতি2 hours ago

এস আলম পরিবারের ৯১ ব্যাংক হিসাব তলব

ব্লক
জাতীয়2 hours ago

আর কোনো রোহিঙ্গাকে নিতে চায় না বাংলাদেশ

ব্লক
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

স্থগিত এইচএসসি পরীক্ষা শুরু ১১ সেপ্টেম্বর

ব্লক
জাতীয়2 hours ago

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার

ব্লক
পুঁজিবাজার2 hours ago

ব্লকে ৩৩ কোটি টাকার লেনদেন

ব্লক
জাতীয়2 hours ago

রূপপুর বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রক্রিয়া দেরি হতে পারে: রাশিয়ার রাষ্ট্রদূত

ব্লক
জাতীয়3 hours ago

থানা থেকে লুট হওয়া ৫৩৪ অস্ত্র ও গুলি উদ্ধার

ব্লক
পুঁজিবাজার3 hours ago

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে দুই কোম্পানি

ব্লক
পুঁজিবাজার3 hours ago

ডেল্টা লাইফের সর্বোচ্চ দরপতন

ব্লক
জাতীয়3 hours ago

৬১ যাত্রী নিয়ে ছাড়লো বেনাপোল এক্সপ্রেস

ব্লক
পুঁজিবাজার3 hours ago

দরবৃদ্ধির শীর্ষে ডিবিএইচ ফাইন্যান্স

ব্লক
পুঁজিবাজার3 hours ago

বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ বিনিয়োগকারীদের

ব্লক
আইন-আদালত4 hours ago

শেখ হাসিনার বিরুদ্ধে আরও দুই হত্যা মামলা

ব্লক
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

ব্লক
পুঁজিবাজার4 hours ago

কমেছে সূচক, লেনদেন প্রায় এক হাজার কোটি টাকা

ব্লক
খেলাধুলা4 hours ago

অস্ট্রেলিয়ায় বড় জয় বাংলাদেশের

ব্লক
জাতীয়4 hours ago

বিমানবন্দর এলাকায় কাভার্ড ভ‍্যানের ধাক্কায় একজনের মৃত্যু

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১