Connect with us

কর্পোরেট সংবাদ

সাউথইস্ট ইউনিভার্সিটির নিহতদের পরিবারের পাশে জেনিথ লাইফ

Published

on

সাউথইস্ট

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাউথইস্ট ইউনিভার্সিটির নিহত হওয়া চার শিক্ষার্থীর পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এসব শিক্ষার্থীরা হলেন- বিবিএ এর শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ জাবির, ইইই বিভাগের শিক্ষার্থী মো. রাব্বি মিয়া, টেক্সটাইল বিভাগের শিক্ষার্থী রাকিব হাসান ও রবিউল লিমন।

জানা যায়, সাউথইস্ট ইউনিভার্সিটির সকল শিক্ষার্থীর জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর সাথে গ্রুপ সাময়িক জীবন বীমা করা ছিল। বীমা সুবিধাদির তফশিল মোতাবেক নিহত প্রত্যেক শিক্ষার্থীর অভিভাবক মৃত্যু দাবি সুবিধা হিসেবে ১ লাখ টাকা পাবেন।

সম্প্রতি সাউথইস্ট ইউনিভার্সিটির কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলামের কাছে ইমতিয়াজ আহমেদ জাবির এবং মো. রাব্বি মিয়ার মৃত্যুদাবি বাবদ ২ লাখ টাকার চেক হস্তান্তর করেন জেনিথ ইসলামী লাইফের ভিপি মো. আনোয়ার হোসেন সরকার।

এ সময় উপস্থিত ছিলেন সাউথইস্ট ইউনিভার্সিটির প্রো-ভিসি এম. মোফাজ্জল হোসেন, রেজিস্ট্রার মেজর জেনারেল কাজী ফখরুদ্দিন আহমেদ, এসপিপি, পিএসসি (অবঃ), অতিরিক্ত রেজিস্ট্রার এয়ার ভাইস মার্শাল এম. আবুল বাশার (অব.), ট্রাস্টি বোর্ডের ডাইরেক্টর- অপারেশন ইঞ্জি. মো. আবুল বাশার, ট্রাস্টি বোর্ডের সচিব মো. তারিক আল জলিল, ডাইরেক্টর- ফাইন্যান্স মো. আবদুল মতিন, এফসিএ এবং জেনিথ লাইফের এসভিপি মো. শাহাদাৎ হোসেন ও ভিপি মো. তোফাজ্জল হোসেন।

সাউথইস্ট

অপর ২ শিক্ষার্থী রাকিব হাসান ও রবিউল লিমনের মৃত্যু বীমা দাবির আবেদন হাতে পাওয়ার সাথে সাথেই বীমা অংকের চেক ইস্যু করবে জেনিথ লাইফ। বৈষম্য বিরোধী আন্দোলন ইস্যুতে মৃত্যু দাবীর অর্থ প্রদানে দেশের ইতিহাসে জেনিথ ইসলামী লাইফই প্রথম।

জানা যায়, আগামী ১৮ সেপ্টেম্বর শহীদদের আত্মার মাগফেরাতের উদ্দেশ্য দোয়ার আয়োজন করেছে ইউনিভার্সিটি প্রশাসন। এদিন ৪ শহীদের অভিভাবকদের হাতে বিমার টাকাসহ আরো বড় অংকের চেক তুলে দেবে ইউনিভার্সিটি প্রশাসন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট সংবাদ

বিআইসিএমের রিসার্চ সেমিনার-৩৬ অনুষ্ঠিত

Published

on

সাউথইস্ট

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) রিসার্চ সেমিনার-৩৬ অনুষ্ঠিত হয়েছে। আজ (১৪ আগস্ট) ইন্সটিটিউটের মাল্টিপারপাস হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে “দ্য আর্কিটেকচার অফ ইকুইটি ভালুয়েশন: ফাইভ মডেলস ওয়ান ভ্যালু”-শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের অ্যাকাউন্টিং অ্যান্ড ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. ওয়ারেসুল করিম।

ইক্যুইটি বিশ্লেষক, পোর্টফোলিও ব্যবস্থাপক ও ফাইন্যান্সিয়াল এনালিস্ট তথা সকল মার্কেট স্টেকহোল্ডারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ও চ্যালেঞ্জিং কাজ হল স্টক মূল্যায়ন। যা উপস্থাপক ভিন্ন ভিন্ন মডেল ব্যবহার করে দেখিয়েছেন।

সেমিনারটি পরিচালনা করেন ইন্সটিটিউটের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মোহাম্মদ তারেক।

সেমিনারে বিআইসিএমের পরিচালক (প্রশাসন ও অর্থ) নাজমুছ সালেহীনসহ ইন্সটিটিউটের সকল অনুষদ সদস্য ও কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকের সার্বিক অগ্রগতিতে সন্তোষ প্রকাশ

Published

on

সাউথইস্ট

সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির ‘বিজনেস পারফরমেন্স রিভিউ মিটিং’ সম্প্রতি প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

সভায় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আবদুল হান্নান খান, মোহাম্মদ হাবীবুর রহমান এবং মোহাম্মদ খোরশেদ আলম। এসময় প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যাংকের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক প্রধান, শাখা ব্যবস্থাপক, অপারেশন ম্যানেজার, ইনভেস্টমেন্ট ইনচার্জ, জিবি ইনচার্জ ও ফরেন ট্রেড ইনচার্জগণ ভার্চুয়ালি যুক্ত ছিলেন। সভার শুরুতে বৈষম্যবিরোধী ও রাষ্ট্র সংস্কার আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় এবং আহতদের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়। সভায় ব্যাংকের কার্যক্রম, সার্বিক ব্যবসা পরিস্থিতি ও অগ্রগতি নিয়ে আলোচনা-পর্যালোচনা করা হয়।

অন্তর্বর্তী সরকারের সফলতা কামনা করে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বলেন, নতুন বাংলাদেশ গঠনে আর্থিক প্রতিষ্ঠানের গুরুত্ব অপরিসীম। তিনি আশা প্রকাশ করেন আর্থিক খাতসহ সকল ক্ষেত্রে স্থিতিশীলতা ফিরে আসবে খুব দ্রুত।

আমানত গ্রহণ ও রেমিট্যান্স আহরণসহ বিভিন্ন ক্ষেত্রে সোশ্যাল ইসলামী ব্যাংকের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ব্যাংকিং সেবা ইতোমধ্যেই স্বাভাবিক অবস্থায় চলে এসেছে। দেশের মানুষকে নির্বিঘ্ন ব্যাংকিং সেবা প্রদানে সকলকে ঐক্যবদ্ধভাবে কার্যক্রম পরিচালনার আহ্বান জানান তিনি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ ব্যাংকের ডিপোজিট বৃদ্ধি, রেমিট্যান্স আহরণে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখা, খেলাপি বিনিয়োগ কমানো এবং সর্বোপরি ব্যাংকের উন্নয়নে নতুন উদ্যমে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

কর্পোরেট সংবাদ

সোশ্যাল ইসলামী ব্যাংকে মতবিনিময় সভা

Published

on

সাউথইস্ট

সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলমের সঙ্গে ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১১ আগস্ট ব্যাংকটির প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আবদুল হান্নান খান এবং মোহাম্মদ হাবীবুর রহমান।

সভায় ব্যবস্থাপনা পরিচালক নতুন বাংলাদেশ বিনির্মাণে অন্তর্বর্তী সরকারের সাফল্য কামনা করেন এবং আশা প্রকাশ করেন যে শিগগিরই ব্যাংকিং খাতসহ দেশের সর্বক্ষেত্রে স্থিতিশীলতা ফিরে আসবে।

তিনি আরও বলেন এই নতুন বাংলাদেশ গঠনে আর্থিক খাতের গুরুত্ব অপরিসীম, তাই ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীকে পেশাদারিত্ব বজায় রেখে নব উদ্যমে কাজ করার আহবান জানান তিনি।

সভায় ব্যাংকের সার্বিক ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। আমানত সংগ্রহ ও রেমিট্যান্স আহরণসহ ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম বিভাগীয় প্রধান, আ লিক প্রধান ও ইউনিট প্রধানদের সাথে আলোচনা করেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

নগদের বিরুদ্ধে অপপ্রচার চালালে আইনি ব্যবস্থার হুশিয়ারি

Published

on

সাউথইস্ট

দীর্ঘদিন ধরেই নানা ধরনের চক্রান্ত ও অপপ্রচারের শিকার হয়ে আসছে বাংলাদেশের অন্যতম শীর্ষ মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান নগদ লিমিটেড। কিছু স্বার্থান্বেষী মহল নগদের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে বিভ্রান্তিকর ও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এটি বাংলাদেশের অর্থনৈতিকখাতকে বিশৃঙ্খল ও অস্থিতিশীল করার একটা অপচেষ্টা কলে মনে করছে নগদ। চলমান এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকলে আইনি পদক্ষেপ নিতে বাধ্য হবে নগদ।

সোমবার (১২ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে কোম্পানিটি।

এতে বলা হয়, বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তি আজ ৫২ শতাংশ পার হয়েছে, এর পেছনে রয়েছে নগদের বিরাট অবদান। নগদ ২০১৯ সালে যাত্রা শুরুর আগে মোবাইল ব্যাংকিং ছিল শহরের কিছু মানুষের হাতে বন্দি এবং ব্যয়বহুল একটি পদ্ধতি। একটি অ্যাকাউন্ট খোলাও সেখানে বিরাট সময়সাধ্য ব্যাপার ছিল।

নগদ ডিজিটাল ই-কেওয়াইসি চালু করে অ্যাকাউন্ট খোলার পদ্ধতি সহজ করে। যে পদ্ধতি এখন দেশের প্রায় সব আর্থিক প্রতিষ্ঠান অনুসরণ করছে। এরপর টেলিকম অপারেটর প্রতিষ্ঠাগুলোর সাথে চুক্তি করে *১৬৭# ডায়াল করে বাটন ফোন থেকে নিমেষেই অ্যাকাউন্ট খোলার পদ্ধতি সামনে আনে। ফলে বাংলাদেশের প্রান্তিক অঞ্চলের বিশাল জনগোষ্ঠী প্রথমবারের মতো প্রথামগত আর্থিক লেনদেনের আওতায় আসে।

এর সাথে নগদ ক্যাশআউট খরচ কমানো, ইউটিলিটি বিল প্রদানের খরচ তুলে দেওয়ার মতো পদক্ষেপ নিয়ে বাজারকে প্রতিযোগিতামূলক করে তোলে। ফলে একাধারে বাজার দখলকারী প্রতিষ্ঠানগুলোর মুনাফা কমে যায়; অন্যদিকে দেশের মানুষের জন্য সত্যিকারের ব্যবহারযোগ্য হয়ে ওঠে এমএফএস। আর এ কারণেই দেশের আর্থিক অন্তর্ভূক্তিতে বিপ্লব আসে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমএফএসে আর্থিক বিপ্লব আনার পর দেশের প্রথম ডিজিটাল ব্যাংক নিয়ে কাজ শুরু করেছে নগদ। ইতিমধ্যে বাংলাদেশ ব্যাংক থেকে লাইসেন্স পেয়েছে নগদ ডিজিটাল ব্যাংক। নগদ সফলভাবে ডিজিটাল ব্যাংক চালুর দ্বারপ্রান্তে। সে জন্য নগদের সাথে হাত মিলিয়ে বিশ্বের নামকরা কিছু তথ্যপ্রযুক্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠান কাজ করছে। এখন কেবলই নগদের নতুন এক আর্থিক বিপ্লব শুরু করার অপেক্ষা।

ঠিক সে সময়ে নগদের ধারাবাহিক সাফল্যে ঈর্ষান্বিত হয়ে একটি মহল নগদের বিরুদ্ধে অপপ্রচার ও কুৎসা রটিয়ে যাচ্ছে। বাজারে মনোপলি ভেঙে দিয়ে মানুষের আর্থিক সাশ্রয় করায় নগদের বিরুদ্ধে অনেকেই ঈর্ষাপরায়ণ মনোভাব প্রকাশ করেছে এবং বর্তমানে নামে-বেনামে ফেইসবুক পেইজ খুলে সেগুলো থেকে ভুয়া-অসত্য ও উদ্দেশ্যমূলক অপতথ্য ছড়ানো হচ্ছে। এমনকি অনেক পেইজ থেকে নগদের বিরুদ্ধে করা অপপ্রচার ‘বুস্ট’ করা হচ্ছে, যা কোনো ব্যক্তি মানুষ বা নগদ গ্রাহকের কাজ নয় বলে বাজার অভিজ্ঞজনেরা অবগত রয়েছেন।

নগদ জানায়, মাত্রাতিরিক্ত মুনাফা অর্জনের পথ বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা থেকে একটি পক্ষ নগদের বিপক্ষে অপপ্রচার শুরু করেছে। নগদের বিপক্ষে লিফলেট বিতরণ, নগদের প্রচার-প্রচারনার জিনিসপত্র নষ্ট করে ফেলা, উদ্যোক্তাদের আক্রমণ করার মতো ঘটনাও ঘটেছে। যা নিয়ে নগদ আইনের আশ্রয়ও নিয়েছে একাধিকবার। এসব কাজে প্রতিপক্ষ প্রতিষ্ঠানগুলোর থেকে অনৈতিক সুবিধাভোগী কিছু কর্মকর্তাও জড়িয়েছেন কখনো কখনো।

এবারও নগদ লক্ষ্য করছে, সেই চক্রটি আবার সক্রিয় হয়ে নগদ সম্পর্কে নানা ধরনের অন্যায়, মিথ্যা ও ভুয়া তথ্য ছড়াচ্ছে। নগদ অত্যন্ত উদ্বেগের সাথে এসব কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছে। সেই সাথে এসব কর্মকাণ্ডের ঘোরতর নিন্দা করছে। নগদ কর্তৃপক্ষ বলতে চায় যে, যারা এসব অনৈতিক ও মিথ্যা তথ্য নিয়ে অপ্রচার করছেন, তাদের বিরুদ্ধে প্রয়োজনে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

নগদ বাজারে টিকে থাকলে দেশের জনগণের সাশ্রয় হবে, বাংলাদেশের আর্থিক ভিত্তি শক্তিশালী হবে। কারণ নগদে ক্যাশ আউট চার্জসহ সবকিছু সাশ্রয়ী মূল্যে উপভোগ করেন গ্রাহকেরা, সাড়ে আট কোটির বেশি গ্রাহকের নগদ নিয়ে এমন ষড়যন্ত্রে কান না দেওয়ার জন্য সম্মানিত গ্রাহক, শুভানুধ্যায়ী ও নীতিনির্ধারকদের আহ্বান জানায় নগদ।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

সোশ্যাল ইসলামী ব্যাংককে এস আলম গ্রুপের দখল মুক্ত করার দাবি

Published

on

সাউথইস্ট

সোশ্যাল ইসলামী ব্যাংক পিলসিকে এস আলম গ্রুপের কবল থেকে দখল মুক্ত করে প্রকৃত মালিক ও প্রতিষ্ঠাতা উদ্যোক্তাদের কাছে মালিকানা হস্তান্তরের দাবি জানিয়েছেন শেয়ার হোল্ডাররা।

রোববার (১১ আগস্ট) সোশ্যাল ইসলামী ব্যাংকের শেয়ার হোল্ডাররা এবিষয়ে এক মানববন্ধনের আয়োজন করে। ব্যাংকটির মালিকানা প্রকৃত মালিকদের হাতে ফেরাতে বাংলাদেশ ব্যাংক ও অন্তবর্তীকালীন সরকারের কাছে আবেদন করা হয়।

প্রেসক্লাবের সামনে আয়োজিত মানব বন্ধন থেকে দেশের অন্যতম সনামধন্য এই ব্যাংকটিকে অর্থ পাচারকারীদের কবল থেকে পুনরূদ্ধার করে ব্যাংকের বর্তমান অবৈধ পর্ষদ ভেঙ্গে দিয়ে ব্যাংকটির প্রকৃত মালিক, প্রতিষ্ঠাতা উদ্যোক্তাদের সমন্বয়ের একটি নতুন পরিচালনা পর্ষদ গঠনের মাধ্যমে ব্যাংকটি মালিকানা হস্তান্তরের জোর দাবি জানিয়েছেন। এতে করে ব্যাংকটির আমানতকারী শেয়ার হোল্ডারদের স্বার্থ সুরক্ষিত থাকবে। দেশের আর্থিক খাত সংস্কারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দলনের অন্যতম দাবির সাথে একাত্ততা প্রকাশ করে এবং দেশ ও অর্থনীতির স্বার্থ রক্ষায় এই প্রদক্ষেপ গ্রহন করার জন্য বর্তমান অন্তবর্তী কালীন সরকার ও বাংলাদেশ ব্যাংকের দ্রুত হস্তক্ষেপ কামনা এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য শেয়ার হোল্ডাররা জোর দাবি জানিয়েছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৭ সালে শরিয়াভিত্তিক পরিচালিত এসআইবিপিলসি’র মালিকানা জোর করে তৎকালীন পরিচালনা পর্ষদ সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে দখল করে নেয় আওয়ামী মদদপুষ্ট এস আলম গ্রুপ। ব্যাংকের প্রতিষ্ঠাতা উদ্যোক্তা ও পরিচালকদের চরমভাবে হেনস্তা করে এক দিনের মধ্যে বাংলাদেশ ব্যাংকের তৎকালীন গভর্নরের যোগসাজশে অবৈধভাবে রাতের আঁধারে ব্যাংকটির মালিকানা পরিবর্তন করা হয়।

এরপর থেকে এস আলাম গ্রুপের মাধ্যমে নামে বেনামে মনোনয়নকৃত পরিচালকদের সমন্বয়ে গঠিত অবৈধ বোর্ড কর্তৃক ব্যাংকটি দীর্ঘ সাত বছর যাবৎ পরিচালিত হয়ে আসছিল। মূলত চট্টগ্রামের ব্যবসায়ী সাইফুল আলম মাসুদের (এস আলম) নিকটবর্তী আত্মীয় স্বজনদের মাধ্যমেই ব্যাংকটি পরিচালিত হয়ে আসছিল। বর্তমানে তার জামাতা মো. বেলাল আহমেদ ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন বলে জানান তারা।

এতে বলা হয়, ১৯৯৫ সালে সোশ্যাল ইসলামী ব্যাংক প্রতিষ্ঠিত হয়। ব্যাংকটির অন্যতম উদ্যোক্তা পরিচালক এবং তৎকালীণ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মেজর (অব:) ডাঃ রেজাউল হক এর বলিষ্ঠ নেতৃত্ব ও সুযোগ্য ব্যবস্থাপনায় ব্যাংকটি অত্যন্ত সুচারুরূপে পরিচালিত হয়ে আসছিল। সমাজের স্বনামধন্য, গুণী, সৎ, মেধাবী ও ব্যাংকিং বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিবর্গ ব্যাংকটির পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন। ব্যাংকটিকে উত্তোরত্তর সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাওয়া এবং শেয়ার হোল্ডারদের স্বার্থ রক্ষায় তারা অগ্রণী ভূমিকা পালন করে আসছিলেন। সে সময় ব্যাংকের সম্মানিত শেয়ার হোল্ডাররা তাদের কাঙ্খিত লভ্যাংশ পেয়েছেন।

পরবর্তীতে গত ৭ বছর আওয়ামী মদদপুষ্ট এস আলম ও তার সহযোগীদের চক্রান্তে সাধারণ আমানতকারীদের হাজার হাজার কোটি টাকা নামে বেনামে অবৈধভাবে ব্যাংক থেকে লুট পাট করে পাচার করা হয়। আর এই লুট-পাটের কাজে তাদেরকে ন্যাক্কারজনকভাবে অবৈধ পন্থায় নামে-বেনামে ব্যাংকের অর্থ পাচার করতে সার্বিক সহযোগিতা করেছেন তাদেরই আজ্ঞাবহ চরম দুর্নীতিবাজ বর্তমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। তাদের সীমাহীন দুর্নীতির কারণে শুধু এসআইবিএল নয় বরং সম্পূর্ণ আর্থিক খাত আজ হুমকির মুখে। সাধারণ আমানতকারীদের স্বার্থ আজ ক্ষতির দ্বারপ্রান্তে। বর্তমানে সাধারণ আমানতকারীরা তাদের জমাকৃত অর্থ প্রয়োজন অনুযায়ী উত্তোলন করতে পারছেন না। স্বৈরাচারী সরকার প্রধান শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার অবৈধ অর্থের অন্যতম যোগানদাতা হিসেবে এস আলম গ্রুপ সক্রিয়ভাবে সম্পূর্ণ অবৈধ পন্থায় সহযোগিতা করে আসছে বলেও মানববন্ধনে জানানো হয়।

মানবন্ধনে বলা হয়, বর্তমানে পট পরিবর্তনের পর সম্পূর্ণ জাতি যখন একটি নতুন বাংলাদেশ গড়ার প্রত্যায় নিয়ে এগিয়ে যাচ্ছে, এখনও এই কুচক্রী মহলের আজ্ঞাবহ ব্যাংকের বর্তমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষের যোগসাজশে সাধারণ আমানতকারীদের টাকা পাচার করার প্রয়াসে লিপ্ত রয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার6 hours ago

ফেডারেল ইনস্যুরেন্সের নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফেডারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) হাইব্রিড সিস্টেমে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) কোম্পানির প্রধান...

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন
পুঁজিবাজার8 hours ago

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন

প্রবীণ অর্থনীতিবিদ ও আন্তার্জাতিক মুদ্রা তহবিলের (আাইএমএফ) সাবেক কর্মকর্তা ড. আহসান এইচ মনসুর বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়ায় অভিনন্দন...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার8 hours ago

বিএসইসিতে আটকে গেল মাসরুর রিয়াজের নিয়োগ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে ড. এম মাসরুর রিয়াজের নিয়োগ পাওয়ার পর থেকে নানান...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার9 hours ago

ফারইস্ট ইসলামী লাইফের পর্ষদ অপসারণের দাবিতে মানববন্ধন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা ও পরিচালনা পর্ষদের অপসারণের দাবি জানিয়েছে এস আই এল আই সির...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার10 hours ago

ব্লকে ২৩ কোটি টাকার লেনদেন

সপ্তাহের চতুর্থ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মোট ২৩ কোটি ৭৬...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার11 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে অগ্রণী ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিঅগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার11 hours ago

ইসলামী ব্যাংকের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ২৩৯ কোম্পানির শেয়ারদর কমেছে।...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার11 hours ago

গেইনার তালিকায় আর্থিক খাতের আট কোম্পানি

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের মধ্যে ১১৬টির শেয়ারদর বেড়েছে। এদিন...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার12 hours ago

লেনদেনের শীর্ষে গ্রামীণফোন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার12 hours ago

পুঁজিবাজারে উত্থান, লেনদেন ১২শ কোটি ছাড়ালো

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব মূল্যসূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সেই সঙ্গে এদিন ডিএসইতে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার12 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর,২০২৩ সমাপ্ত হিসাববছরের ঘোষিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার14 hours ago

মূল্য সংবেদনশীল তথ্য নেই ঢাকা ডাইংয়ের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানে না বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার15 hours ago

দেড় ঘণ্টায় লেনদেন সাড়ে ৫শ কোটি টাকা ছাড়ালো

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড়...

Beach Hatchery Ltd Beach Hatchery Ltd
পুঁজিবাজার15 hours ago

মাছের উৎপাদন বাড়াতে জমি লিজ নিয়েছে বিচ হ্যাচারি

বিভিন্ন প্রজাতির সাদা মাছের উৎপাদন বাড়ানোর লক্ষ্যে জমি লিজ নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিচ হ্যাচারি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার16 hours ago

শেয়ার বিক্রি করবেন এক্সিম ব্যাংকের উদ্যোক্তা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এক্সপোর্ট ইম্পোর্ট ব্যাংক অব বাংলাদেশ পিএলসির (এক্সিম ব্যাংক) উদ্যোক্তা শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার1 day ago

গ্রামীণ ওয়ান: স্কিম টু ফান্ডের লভ্যাংশ ঘোষণা

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রামীণ ওয়ানঃ স্কিম টু মিউচুয়াল ফান্ড। আলোচ্য...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার1 day ago

গ্লোবাল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পাানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২০ আগস্ট দুপুর আড়াইটায় কোম্পানিটির পর্ষদ সভা...

Central Insurance Central Insurance
পুঁজিবাজার1 day ago

সেন্ট্রাল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পাানি লিমিটেড পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ১৮ আগস্ট বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার1 day ago

বিএসইসির নতুন চেয়ারম্যান হলেন মাশরুর রিয়াজ

খ্যাতনামা অর্থনীতিবিদ ড. এম মাশরুর রিয়াজকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। আজ...

সাউথইস্ট সাউথইস্ট
পুঁজিবাজার1 day ago

ঘোষণা করেও লভ্যাংশ পাঠাচ্ছে না বিমা খাতের তিন কোম্পানি

লভ্যাংশ ঘোষণার পর দীর্ঘ সময় পার হয়ে গেলেও বিনিয়োগকারীদের বিও একাউন্টে ঘোষিত লভ্যাংশ পাঠায়নি পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের তিন কোম্পানি।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

সাউথইস্ট
অর্থনীতি2 hours ago

ব্যবসাকে রাজনীতির সাথে মেশাবেন না: ড. ইউনূস

সাউথইস্ট
জাতীয়3 hours ago

১২ দেশের মুদ্রা, ৯ পাসপোর্ট নিয়ে পালাচ্ছিলেন সালমান-আনিসুল

সাউথইস্ট
খেলাধুলা3 hours ago

পরিবারের সঙ্গে ঢাকাতেই আছেন মাশরাফি

সাউথইস্ট
অর্থনীতি3 hours ago

অন্তর্বর্তী সরকারের পাশে থাকার প্রতিশ্রুতি এডিবির

সাউথইস্ট
জাতীয়4 hours ago

১৫ আগস্ট সুপ্রিম কোর্টের উভয় বিভাগ খোলা থাকবে

সাউথইস্ট
সারাদেশ4 hours ago

কক্সবাজারে পালিয়ে আসা বিজিপির ১৩ সদস্য আটক

সাউথইস্ট
জাতীয়4 hours ago

এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক লামিয়া মোরশেদ

সাউথইস্ট
অর্থনীতি5 hours ago

সাবেক আইনমন্ত্রীসহ চার এমপির ব্যাংক হিসাব স্থগিত

সাউথইস্ট
জাতীয়6 hours ago

হত্যাকাণ্ড তদন্তে শিগগিরই দেশে আসছে জাতিসংঘের দল

সাউথইস্ট
পুঁজিবাজার6 hours ago

ফেডারেল ইনস্যুরেন্সের নগদ লভ্যাংশ অনুমোদন

সাউথইস্ট
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

৪৪তম বিসিএসের ভাইভা শুরু ১ সেপ্টেম্বর

সাউথইস্ট
ক্যাম্পাস টু ক্যারিয়ার6 hours ago

ইবতেদায়ি শিক্ষকদের বেতন বাড়াল সরকার

সাউথইস্ট
জাতীয়7 hours ago

আনিসুল ও সালমান এফ রহমানকে ডিম নিক্ষেপ

Shamim Osman
ফ্যাক্টচেক7 hours ago

শামীম ওসমান থাকার গুঞ্জনে শ্রীমঙ্গলে পুলিশের তল্লাশি

সাউথইস্ট
জাতীয়7 hours ago

দশ দিনের রিমান্ডে সালমান ও আনিসুল হক

সাউথইস্ট
ব্যাংক7 hours ago

দক্ষ জনবল ও গ্রাহকের আস্থা আইএফআইসির মূল ভিত্তি: এমডি

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন
পুঁজিবাজার8 hours ago

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নরকে ডিবিএর অভিনন্দন

সাউথইস্ট
পুঁজিবাজার8 hours ago

বিএসইসিতে আটকে গেল মাসরুর রিয়াজের নিয়োগ

সাউথইস্ট
ব্যাংক8 hours ago

১৫ আগস্ট খোলা থাকবে ব্যাংকসহ সব আর্থিক প্রতিষ্ঠান

সাউথইস্ট
অর্থনীতি9 hours ago

এনবিআরের নতুন চেয়ারম্যান আবদুর রহমান

সাউথইস্ট
জাতীয়9 hours ago

বাধ্যতামূলক অবসরে স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলম

সাউথইস্ট
কর্পোরেট সংবাদ9 hours ago

বিআইসিএমের রিসার্চ সেমিনার-৩৬ অনুষ্ঠিত

সাউথইস্ট
অর্থনীতি9 hours ago

এনবিআর চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

সাউথইস্ট
পুঁজিবাজার9 hours ago

ফারইস্ট ইসলামী লাইফের পর্ষদ অপসারণের দাবিতে মানববন্ধন

সাউথইস্ট
আইন-আদালত9 hours ago

হেলিকপ্টার থেকে গুলি করা ও নির্দেশদাতা সবাই অপরাধী: হাইকোর্ট

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০
১১১৩১৫১৬
১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭৩০৩১