Connect with us

জাতীয়

রাজধানীসহ সারাদেশে বিজিবির টহল জোরদার

Published

on

সোশ্যাল

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীসহ সারা দেশে সরকারি স্থাপনায় ভাঙচুর, সহিংসতা ও নাশকতার ঘটনা ঘটে।

কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি যাতে আর সৃষ্টি না হতে পারে সে জন্য সোমবার (২৯ জুলাই) রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানসহ সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহল জোরদার করা হয়েছে।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বর্তমানে কোনো প্রকার বিশৃঙ্খল পরিস্থিতি যাতে সৃষ্টি না হয়, সে জন্য রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানসহ সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহল জোরদার করা হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয়

তিন মাসে মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়ন হার ৬৫ শতাংশ

Published

on

সোশ্যাল

চলতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে (এপ্রিল থেকে জুন) মন্ত্রিসভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৫ শতাংশ। মন্ত্রিসভা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে-২০২৪ সালের দ্বিতীয় ত্রৈমাসিক (এপ্রিল-জুন) প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সোমবার (২৯ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভা বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব জানান, গত এপ্রিল থেকে জুন পর্যন্ত সাতটি মন্ত্রিসভা বৈঠক হয়। এতে সিদ্ধান্ত নেওয়া হয় ৬০টি। সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে ৩৯টি। সেই অনুযায়ী সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৬৫ শতাংশ।

মন্ত্রিপরিষদ সচিব জানান, এপ্রিল থেকে জুন পর্যন্ত মন্ত্রিসভা বৈঠকে চারটি নীতি বা কর্মকৌশল, ৯টি চুক্তি বা প্রটোকল অনুমোদিত হয়েছে এবং সংসদে চারটি আইন পাস হয়েছে।

মাহবুব হোসেন বলেন, ২০০০ সালে শেখ হাসিনা যখন প্রধানমন্ত্রী ছিলেন তিনি একটি নির্দেশনা দিয়েছিলেন, ব্রিটিশ আমলে যেসব আইন করা হয়েছিল সেগুলো যেন পর্যায়ক্রমে আমরা বাংলায় রূপান্তরিত করি। যেসব আইন প্রয়োজন নেই, সেই আইনগুলো যেন আমরা বাতিল করি।

তিনি বলেন, পরে ২০১৫ সালে তিনি আবার সিদ্ধান্ত দিয়েছিলেন, ২০২৪ সালে দ্বিতীয় সভায় এ রকম একটি নির্দেশনা দিয়েছিলেন। নির্দেশনা পাওয়ার পর আমরা সিরিয়াসলি এটা নিয়ে এনগেজ হই। আমরা ২৪৪টি আইন চিহ্নিত করি, যেগুলো ব্রিটিশ আমলে করা হয়েছিল। আমরা দেখতে পাচ্ছি যে, এর মধ্যে ২৫টি বাতিল করা হয়েছে। ১৯৯টির আসলে কিছুই হয়নি।

মাহবুব হোসেন বলেন, কিছু বাকি কয়েকটা ছিল, যেগুলো নিয়ে বিভিন্ন মন্ত্রণালয় কাজ করছে। আমরা যখন মন্ত্রণালয়গুলোর সঙ্গে বসলাম, ব্রিটিশ আমলে করা আইনতো, তখন এই মন্ত্রণালয়গুলো তো এমন ছিল না। কোনটা কোন মন্ত্রণালয় করবে এটা নিয়ে একটা অস্পষ্টতা ছিল।

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, আজকে আমরা মন্ত্রিসভা থেকে সিদ্ধান্ত নিয়েছি। আমরা লেজিসলেটিভের মাধ্যমে এগুলো এক্সারসাইজ করে বিভিন্ন মন্ত্রণালয়কে ভাগ করে দিয়ে দ্রুত যেন কাজটি শেষ হয়, সেজন্য আজকে মন্ত্রিসভা থেকে সিদ্ধান্ত দিয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ডিএমপির সাত ইন্সপেক্টরকে বদলি

Published

on

সোশ্যাল

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিরস্ত্র পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) পদমর্যাদার সাতজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

রোববার (২৮ জুলাই) ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) স্বাক্ষরিত পৃথক আদেশে তাদের বদলি করা হয়।

প্রসিকিউশন বিভাগের নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. আব্দুল হাইকে রমনা থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে, লাইনওআর-এর নিরস্ত্র পুলিশ পরিদর্শক পরেশ চন্দ্র সরকারকে ইন্টেলিজেন্স অ্যান্ড অ্যানালাইসিস বিভাগে, লাইনওআর এর নিরস্ত্র পুলিশ পরিদর্শক খোকন চৌধুরীকে ডিএমপি সদর দপ্তরের এ্যাডমিন প্রবাসী লিগ্যাল সার্ভিস সেলে, মুগদা থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) আশীষ কুমার দেবকে উত্তরা পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে, ধানমন্ডি থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. রাসেলকে একই থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে, ধানমন্ডি থানার নিরস্ত্র পরিদর্শক (তদন্ত) মো. শাহজাহান মন্ডলকে শাহজাহানপুর থানায় একই পদে এবং লাইনওআর এর নিরস্ত্র পরিদর্শক সুখেন্দু বসুকে ধানমন্ডি থানার পরিদর্শক (অপারেশন) হিসেবে বদলি করা হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

মোংলা বন্দর দিয়ে ৫৮ টন রসুন আমদানি

Published

on

সোশ্যাল

দেশে দক্ষিণাঞ্চলে মোংলা সমুদ্র বন্দর দিয়ে প্রথমবারের মতো রসুন আমদানি হয়েছে। সিংগাপুরের পতাকাবাহী এমভি মার্কস ডাভাও জাহাজটি চীনের কুইংডো বন্দর থেকে ২২৯ টিইইউজ কন্টেইনার নিয়ে মোংলা বন্দরে পৌছায়। এর মধ্যে দুটি ৪০ ফিট কন্টেইনারে ৫৮ মেট্রিক টন রসুন আমদানি করা হয়।

সোমবার (২৯ জুলাই) মোংলা বন্দর কর্তৃপক্ষের উপপরিচালক (জনসংযোগ) মো. মাকরুজ্জামান এ তথ্য জানান। গতকাল রবিবার মোংলা কাস্টমস হাউজ কর্তৃক কায়িক পরীক্ষা শেষে বর্তমানে রসুনের চালান খালাসের অপেক্ষায় আছে।

তিনি বলেন, মোংলা বন্দর দিয়ে চলতি মাসের ১ জুলাই-২৭ জুলাই পর্যন্ত ৫৭ টি বিদেশি বাণিজ্যিক জাহাজে জুট, জুট গুডস, চিংড়ি, সাদামাছ, তৈরি পোশাক, কটন, স্লাগ রপ্তানি ও মেশিনারিজ, সার, কয়লা, পাথর, জিপসাম, গ্যাস, সয়াবিন তেল, পাম ওয়েল, ফ্ল্যাইএস, গাড়ি আমদানি হয়। যার পরিমান ৫ লাখ ৯৫ হাজার মেট্রিক টন কার্গো, ১৪৭৪ টিইইউজ কন্টেইনার ও ১৩৪৯ টি গাড়ি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

পিএসসির ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

Published

on

সোশ্যাল

বিসিএসসহ অন্তত ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) বরখাস্ত হওয়া পাঁচ কর্মকর্তাদের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৯ জুলাই) দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত হওয়ার পাশাপাশি উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্ব ৫ সদস্যের টিম গঠন করা হয়েছে।

সূত্র জানায়, অভিযোগে তাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম অপরাধমূলক অসদাচরণের মাধ্যমে বিসিএস পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে উৎকোচ গ্রহণ কনে বিভিন্ন সিন্ডিকেটের নিকট বিক্রয়সহ অবৈধভাবে নামে-বেনামে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের কথা বলা হয়েছে।

গত ১০ জুলাই পিএসসি থেকে দুদকের সচিব বরাবর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি পাঠানো হয়। ওই চিঠিতে মামলার আসামি উপ-পরিচালক মো. আবু জাফর ও জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আলমগীর কবির এবং পিএসসির কর্মচারী ডেসপাস রাইডার খলিলুর রহমান ও অফিস সহায়ক সাজেদুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছিল।

পিএসসির চিঠিতে বলা হয়, বাংলাদেশ রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র অবৈধ উপায়ে সংগ্রহ, পরীক্ষার পূর্বে প্রশ্নপত্র প্রকাশ এবং বিতরণ করে দায়িত্বপ্রাপ্ত কর্মচারী হিসেবে অপরাধ সংঘটনে জড়িত থাকার অভিযোগে কর্ম কমিশনের ৫ জনসহ অন্যান্যকে আসামি করে পল্টন থানার মামলা হয়েছে। এদের মধ্যে ৫ জন কর্মচারী গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলে আছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

শিগগিরই ৬ সমন্বয়ককে পরিবারের জিম্মায় দেওয়া হবে: ডিবিপ্রধান

Published

on

সোশ্যাল

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে হেফাজতে থাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে খুব শিগগিরই তাদের পরিবারের জিম্মায় দেওয়া হবে বলে জানিয়েছেন ডিবিপ্রধান হারুন অর রশীদ।

সোমবার (২৯ জুলাই) দুপুর আড়াইটার দিকে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এর আগে, রোববার রাতে ডিবি কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়ককে খাবার খাইয়ে সেই সময়ের ছবি পোস্ট করা হয়েছে ডিবির অতিরিক্ত কমিশনার হারুন-অর-রশীদের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে।

সেই ছবি ফেসবুকে পোস্ট করার বিষয়ে মন্তব্য করেছেন হাইকোর্ট। সোমবার হাইকোর্ট বলেছেন, ‘ডিবি অফিসে যাকে তাকে ধরে নিয়ে যাবেন, তারপর খাবার টেবিলে বসাবেন। এভাবে জাতির সঙ্গে মশকরা করবেন না।’

হাইকোর্টের এ মন্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন হারুন। সাংবাদিকের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হাইকোর্ট কি বলেছে আমরা এখনো জানি না, শুনি নাই। সেই মন্তব্য শুনে আমি এ বিষয়ে মন্তব্য করবো।’

এর আগে, এক ফেসবুক পোস্টে হারুন অর রশীদ লিখেছিলেন, ‘কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা নিরাপত্তাহীনতায় ভুগছিলেন। তাই ওদের ডিবি কার্যালয়ে এনে তাদের সাথে কথা বললাম। কি কারণে নিরাপত্তাহীনতায় ভুগছে! ওদের কথা শুনে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে আমাদের নানা পরিকল্পনার কথা জানানোর পর তাদের উদ্বেগ দূর হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে টিম ডিবি ডিএমপি বদ্ধপরিকর।’

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহকে শনিবার সন্ধ্যায় হেফাজতে নেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। রোববার (২৮ জুলাই) রাতে মিরপুরের একটি বাসা থেকে নুসরাত তাবাসসুমকে তুলে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তার স্বজনরা।

এর আগে গত শুক্রবার বিকেলে গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে চিকিৎসাধীন থাকা তিন সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকেরকে তুলে নিয়ে যাওয়া হয়। তাদেরও নিরাপত্তার কারণে হেফাজতে নেওয়া হয় বলে গত শুক্রবার রাতে ডিবি জানায়।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার2 mins ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসি (এসআইবিএল) গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার10 mins ago

দ্বিতীয় প্রান্তিকে রবির আয় ২৬০৪ কোটি

বছরের দ্বিতীয় প্রান্তিকে মোবাইল অপারেটর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের আয় বেড়েছে। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২৪-জুন’২৪) কোম্পানিটি আয় করেছে ২ হাজার ৬০৪...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার21 mins ago

নর্দার্ণ ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার26 mins ago

এক্সিম ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এক্সিম ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সোমবার...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার38 mins ago

আয় বেড়েছে গ্লোবাল ইসলামী ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল ইসলামী ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার1 hour ago

আয় বেড়েছে পূবালী ব্যাংকের

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংক পিএলসি গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার1 hour ago

আইসিবি ইসলামিক ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার2 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানিগুলো হলো- ইউনাইটেড ফাইন্যান্স,...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো চার্টার্ড লাইফ

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার3 hours ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এসব কোম্পানির মোট ১৫...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার4 hours ago

দর হারানোর শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ৩৩২ কোম্পানির শেয়ারদর কমেছে।...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার4 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ কোম্পানির মধ্যে ২৭টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার4 hours ago

লেনদেনের সঙ্গে প্রধান সূচক কমেছে ৫৩ পয়েন্ট

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার4 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৩০ জুলাই

রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামী মঙ্গলবার (৩০ জুলাই) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

সূচক সূচক
পুঁজিবাজার6 hours ago

দুই ঘণ্টায় ২৩০ কোটি টাকার শেয়ার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক ধারায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার7 hours ago

ফু-ওয়াং ফুডে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে খাদ্য ও আনুষঙ্গিক খাতে তালিকাভুক্ত ফু-ওয়াং ফুড লিমিটেডে নতুন কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। তিনি গত ২৪ জুলাই থেকে...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার7 hours ago

ম্যাকসন্স স্পিনিংয়ের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি।...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার7 hours ago

সাউথইস্ট ব্যাংকের পর্ষদ সভার সময় পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার সময় পরিবর্তন করেছে। আগামীকাল ৩০ জুলাই অনুষ্ঠিতব্য কোম্পানিটির পর্ষদ সভা বিকাল...

সোশ্যাল সোশ্যাল
পুঁজিবাজার8 hours ago

ঢাকা ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল আড়াইটায় কোম্পানিটির পর্ষদ সভা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

সোশ্যাল
পুঁজিবাজার2 mins ago

সোশ্যাল ইসলামী ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

সোশ্যাল
পুঁজিবাজার10 mins ago

দ্বিতীয় প্রান্তিকে রবির আয় ২৬০৪ কোটি

সোশ্যাল
ক্যাম্পাস টু ক্যারিয়ার11 mins ago

এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিস্থিতি নেই: শিক্ষামন্ত্রী

সোশ্যাল
পুঁজিবাজার21 mins ago

নর্দার্ণ ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সোশ্যাল
পুঁজিবাজার26 mins ago

এক্সিম ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

সোশ্যাল
পুঁজিবাজার38 mins ago

আয় বেড়েছে গ্লোবাল ইসলামী ব্যাংকের

সোশ্যাল
জাতীয়50 mins ago

তিন মাসে মন্ত্রিসভার সিদ্ধান্ত বাস্তবায়ন হার ৬৫ শতাংশ

সোশ্যাল
আন্তর্জাতিক1 hour ago

ফের ভেনিজুয়েলার প্রেসিডেন্ট হলেন মাদুরো

সোশ্যাল
পুঁজিবাজার1 hour ago

আয় বেড়েছে পূবালী ব্যাংকের

সোশ্যাল
আইন-আদালত1 hour ago

জুলাইয়ের ব্রডব্যান্ড ইন্টারনেট বিল অর্ধেক নিতে লিগ্যাল নোটিশ

সোশ্যাল
আন্তর্জাতিক1 hour ago

পাঁচশ কোটি ডলারের চাল রপ্তানি করতে পারে ভিয়েতনাম

সোশ্যাল
পুঁজিবাজার1 hour ago

আইসিবি ইসলামিক ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

সোশ্যাল
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

অভিজ্ঞতা ছাড়াই আরএফএল গ্রুপে চাকরি

সোশ্যাল
ক্যাম্পাস টু ক্যারিয়ার1 hour ago

ডিএনসিসির ৬ পদের লিখিত পরীক্ষা স্থগিত

সোশ্যাল
জাতীয়1 hour ago

ডিএমপির সাত ইন্সপেক্টরকে বদলি

সোশ্যাল
খেলাধুলা2 hours ago

এশিয়া কাপের ২০২৭ সালের আয়োজক বাংলাদেশ

সোশ্যাল
রাজনীতি2 hours ago

ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান ১৪ দলের

সোশ্যাল
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

সোশ্যাল
অর্থনীতি2 hours ago

মোংলা বন্দর দিয়ে ৫৮ টন রসুন আমদানি

সোশ্যাল
অন্যান্য2 hours ago

ইজারার দলিল নিবন্ধনে কর দিতে হবে ৪ শতাংশ

সোশ্যাল
জাতীয়2 hours ago

পিএসসির ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

সোশ্যাল
রাজনীতি2 hours ago

বিএনপি শিক্ষার্থীদের কাঁধে বন্দুক রেখে সরকারকে নিশানা করেছে: কাদের

সোশ্যাল
জাতীয়2 hours ago

শিগগিরই ৬ সমন্বয়ককে পরিবারের জিম্মায় দেওয়া হবে: ডিবিপ্রধান

সোশ্যাল
পুঁজিবাজার2 hours ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি

সোশ্যাল
জাতীয়3 hours ago

সহিংসতায় নিহতদের স্মরণে মঙ্গলবার রাষ্ট্রীয় শোক

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১