Connect with us

খেলাধুলা

জয়ের ফাইফারে পাকিস্তানের সঙ্গে ৫ রানের জয়

Published

on

লভ্যাংশ

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান শাহীনসের বিপক্ষে ৫ রানের জয় পেয়েছে বাংলাদেশ এইচপি। বাংলাদেশের জয়ের নায়ক মাহমুদুল হাসান জয়। ব্যাটে বলে অলরাউন্ডিং পারফরম্যান্স করেছেন তিনি। বল হাতে তুলে নিয়েছেন ফাইফারও!

এইচপির ছুঁড়ে দেওয়া ২৯৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই লড়াই করেছেন পাকিস্তানের ব্যাটাররা। তবে বল হাতে পাকিস্তানের দলটিকে একাই নাস্তানাবুদ করেছেন মাহমুদুল হাসান জয়। মাত্র ২১ রান খরচ করে জয় তুলে নেন শাহিবজাদা ফারহান, তায়াব তাহির, ওমাইর বিন ইউসুফ, মোহাম্মদ আলী ও খুররাম শাহজাদের উইকেট। বাকিদের মধ্যে রেজাউর রহমান রাজা তিনটি ও হাসান মুরাদ দুটি উইকেট শিকার করেন।

এর আগে ডারউইনে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ২৫৮ রান করেছিল বাংলাদেশ এইচপি। দলের পক্ষে ফিফটি করেন মাহমুদুল হাসান জয় (দলীয় সর্বোচ্চ ৬৯) ও আইচ মোল্লা (৫৫)। জবাবে প্রথম ইনিংসে ১৭৯ রানেই গুটিয়ে যায় পাকিস্তান শাহীনস। বাংলাদেশ এইচপি দলকে ৭৯ রানের লিড এনে দিতে ৪ উইকেট নেন রিপন মন্ডল, ৩ উইকেট নেন রেজাউর রহমান রাজা। হাসান মুরাদ ২ ও মারুফ মৃধা ১ উইকেট নেন।

এরপর এইচপির ২য় ইনিংসেও মাহমুদুল হাসান জয় (দলীয় সর্বোচ্চ ৬৫) ও আইচ মোল্লা (৫৮) ফিফটি করেন। এই দুজনের ফিফটির পরেও ২১৬ রানে অলআউট হয় বাংলাদেশ এইচপি। লিড পাওয়া ৭৯ রানের সঙ্গে ২১৬ রান যোগ করে পাকিস্তানের দলটিকে ২৯৬ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ এইচপি।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

৫৮ বছর বয়সে অলিম্পিকে সুযোগ পেয়ে স্বপ্ন পূরণ জিইংয়ের

Published

on

লভ্যাংশ

টেবিল টেনিস খেলোয়াড় হিসেবে অলিম্পিকে খেলার স্বপ্ন ছিল জেং জিইংয়ের। অবশেষে ৫৮ বছর বয়সে এসে স্বপ্ন পূরণ হয়েছে তার। জন্মসূত্রে চায়নার নাগরিক হলেও পরবর্তীতে চিলিতে গিয়ে স্থায়ী হয়েছেন। তাই চলমান প্যারিস অলিম্পিকে তিনি চিলিকে প্রতিনিধিত্ব করেছেন।

মাত্র ২০ বছর বয়সে চায়নার হয়ে খেলা জেং অবসরের ঘোষণা দেন। এরপর চিলিতে গিয়ে গত ৩৫ বছর যাবত সেখানেই স্থায়ীভাবে বসবাস করছেন। প্রায় এক দশকেরও বেশি সময় ধরে তিনি টেবিল টেনিস ব্যাট হাতে নেননি।

করোনা মহামারির সময় নতুন করে টেবিল টেনিসে ফিরে আসার স্বপ্ন দেখেন ও অনুশীলন শুরু করেন জেং । দ্রুতই নিজের র‍্যাঙ্কিংয়ের উন্নতি করে দক্ষিণ আমেরিকার সেরা নারী খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। আর এই ফিরে আসা তাকে প্যারিস পর্যন্ত নিয়ে এসেছে।

গতকাল শনিবার প্রিলিমিনারি রাউন্ডে তিনি লেবাননের মারিয়ানা সাহাকিয়ানের কাছে ৪-১ ব্যবধানে পরাজিত হয়েছেন। ইনডোর ভর্তি দর্শকদের সামনে খেলতে নেমে জেং কিছুটা আবেগী হয়ে পড়েছিলেন। তার উপর চিলির সমর্থকরা তাকে পুরো ম্যাচেই দারুণ সমর্থন যুগিয়েছে।

ম্যাচ শেষে জেং বলেন, ‘৩০ বছর পর আমি আবারও টেবিল টেনিসে ফিরেছি। এই বয়সে অলিম্পিকে খেলার স্বপ্ন পূরণ হয়েছে। প্রতিটি প্রতিযোগিতায় আমি নিজের সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করি। এবারও তার ব্যতিক্রম হয়নি।’

জেং অবশ্য এবারের গেমসে সবচেয়ে বেশী বয়সী নারী ক্রীড়াবিদ হিসেবে অংশ নিচ্ছেন না। টেবিল টেনিসেই লুক্সেমবার্গের নি জিয়ালিয়ান ৬১ বছর বয়সে খেলতে এসে রেকর্ড গড়েছেন। জিয়ালিয়ানেরও জন্ম চায়নায়, কিন্তু পরবর্তীতে তিনি লুক্সেমবার্গে পাড়ি জমান।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অন্যান্য

অলিম্পিকে নিষিদ্ধ হিজাব, যা বললেন মুসলিম বক্সার

Published

on

লভ্যাংশ

দীর্ঘ ১০০ বছর পর অলিম্পিক গেমসের আয়োজক হয়েছে ফ্রান্স। তবে টুর্নামেন্ট শুরুর আগেই বিতর্কে জড়িয়েছিল তারা। টুর্নামেন্টটিতে মুসলিম নারী অ্যাথলেটদের জন্য হিজাব নিষিদ্ধ করে ব্যাপক সমালোচনার শিকার হয় ৩৩তম আসরটির আয়োজক দেশটি।

সেই সময় চুপ থাকলেও টুর্নামেন্ট চলাকালীন সময়ে ফ্রান্সের এমন সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছেন অস্ট্রেলিয়ান মুসলিম নারী বক্সার টিনা রাহিমি।

তার মতে, সরকারের এমন সিদ্ধান্তের কারণে ফ্রান্সের অনেক অ্যাথলেটই নিজ দেশের অলিম্পিকে অংশ নিতে পারেননি। গত শুক্রবার নিজের ইন্সটাগ্রামের এক পোস্টে এমন মন্তব্য করেছেন টিনা।

পোস্টে এই বক্সার লিখেছেন, নারীদের অধিকার আছে তারা কেমন পোশাক পরবে তা পছন্দ করার। হোক সেটা হিজাব পরে বা হিজাব ছাড়াই। আমি হিজাবকেই বেছে নিয়েছি আমার ধর্মের একটা অংশ হিসেবে আর আমি তার জন্য গর্বিত।

প্রথম অস্ট্রেলিয়ান মুসলিম বক্সার হিসেবে অলিম্পিকে অংশ নিচ্ছেন টিনা রাহিমি। দক্ষিণ-পূর্ব সিডনি থেকে উঠে আসা ২৮ বছরের এই বক্সার রিংয়ে নামবেন পুরো হাত এবং মাথা ঢেকে।

নিজের সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ধর্ম আর খেলার মধ্যে বিকল্প ভাবনা ভাবাই উচিৎ না। কিন্তু ফ্রান্সের অনেক অ্যাথলেটের এটাই করতে হয়েছে।

ফ্রান্সের অ্যাথলেটের পাশে দাঁড়িয়ে তিনি আরও বলেন, আমরা সবাই একটাই লক্ষ্য নিয়ে একত্র হয়েছি। প্রতিযোগিতায় নামা এবং জিতে ফেরা। কাউকেই বঞ্চিত করা উচিৎ না। খেলার মাঠে বৈষম্য মোটেই স্বাগত জানানোর বিষয় না, বিশেষ করে অলিম্পিকে।

গত বছর ফ্রান্স সরকার জানায়, অলিম্পিকের আসরে কোনো ফ্রেঞ্চ মুসলিম নারী ক্রীড়াবিদ হিজাব পরিধান করে খেলায় অংশ নিতে পারবেন না। কিন্তু আন্তর্জাতিক অলিম্পিক কমিটির অবশ্য ধর্মীয় কারণে মাথা ঢাকার বিষয়ে কোনো বিধিনিষেধ নেই।

গত বছরের সেপ্টেম্বর মাসেই ফ্রান্সের এমন সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন জাতিসংঘের মানবাধিকার বিষয় হাইকমিশনার মারিয়া হুরতাদো। তিনি জানিয়েছিলেন, একজন নারী কী পরিধান করবেন আর কী পরবেন না, তা নিয়ে কারোর হস্তক্ষেপই কাম্য না।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

তামিমকে আবারও দলে চান পাপন

Published

on

লভ্যাংশ

জাতীয় দলের হয়ে তামিম ইকবালের ভবিষ্যৎ কী? এই প্রশ্নের উত্তর এখনো অজানা। সবশেষ গেল বছরের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিলের টাইগার এই ওপেনার। এরপর নাটকীয়ভাবে ভারত বিশ্বকাপের দল থেকে ছিটকে পড়েন তামিম। সেই থেকে তামিমের ফেরা নিয়ে আলাপ চলেই।

তবে সম্প্রতি আলোচনা উঠছে চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়ে আবারও দলে ফিরবেন তামিম। আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে বসবে সেরা আট দলের এই আসর। আর সেই আসরে তামিমকে খেলার প্রস্তাব দিয়েছে বিসিবি।নাজমুল হাসান পাপন জানিয়েছেন, তামিম আবার দলে দিরুক এমনটাই তার চাওয়া।

আজ রোববার তামিমের ফেরা নিয়ে পাপন বলছিলেন, ‘তামিমের বিষয়টা এখনো পর্যন্ত আমি কিছু বলতে পারছি না। যতক্ষণ পর্যন্ত ওর সাথে আমার আলোচনাটা না হয়। যেটা হয়েছে ওর সাথে আমার অনেকদিন কথা হয়েছে, অনেকবার কথা হয়েছে, নাফিস ইকবাল যখন অসুস্থ তখন নিয়মিত যোগাযোগ হয়েছে ওর (তামিমের) সাথে। তার আগে ওর সাথে যখন আমার বসার কথা ছিল, তখন আমি আবার ফোন করলাম যে আস্‌ তখন ও বলল যে আমার তো খেলা। বিপিএলটা শেষ হলে আসবো।’

‘তারপরে ও আবার যেদিন বিপিএল শেষ হলো তারপর দিন একটা মেসেজ পাঠালো যে আমি দেশের বাইরে যাচ্ছি এসে আপনার সাথে যোগাযোগ করব। এরপর আর যোগাযোগ হয়নি। যেটুকু হয়েছে নাফিস ইকবালের অসুস্থতা নিয়ে। তবে আমরা চাই ও আসুক।’- যোগ করেন পাপন।

সিনিয়র ক্রিকেটারদের অবদানের কথা জানিয়ে পাপন বলেন, ‘কারণ আমি আপনাদের আগেও বলেছি আমার কথা-বার্তায় শেষ ইন্টারভিউতে বুঝতে পেরেছেন, এখানে অনেক প্লেয়ার আছে যারা বেশিদিন ন্যাশনাল টিমে হয়তো থাকবে না। অনেকের জন্য এটা শেষ বছ্‌ অনেকের জন্য সর্বোচ্চ চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। আমি মনে করি তামিম, সাকিব, মুশফিক, রিয়াদদের অবদানেই বাংলাদেশ ক্রিকেট আজকে এ জায়গায় এসেছে।’

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

নদীর বুকে পর্দা উঠলো প্যারিস অলিম্পিকের

Published

on

লভ্যাংশ

প্যারিসে আনুষ্ঠানিকভাবে পর্দা উঠলো ৩৩তম অলিম্পিকের। প্রথমবারের মতো অলিম্পিক গেমসের উদ্বোধন হলো কোনো স্টেডিয়ামের বাইরে, খোলা আকাশের নিচে। প্যারিসের প্রাণ খ্যাত ঐতিহাসিক সিন নদীতে নজরকাড়া নৌ প্যারেডের মধ্য দিয়ে গতকাল শুক্রবার (২৬ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে শুরু হয় জমকালো এই আয়োজন। বৃষ্টিস্নাত প্যারিসে আয়োজিত বর্ণিল এই আয়োজনে মাতলো গোটা রাজধানী।

অনুষ্ঠানে জল দিয়ে তৈরি করা হয় বিশেষ পর্দা। সেই পর্দা ভেঙে প্রথমে এগিয়ে এলো গ্রিস। পন্ট ডি’এলিনা ব্রিজের তলা দিয়ে বেরিয়ে এলো তারা। তার পরে এলো উদ্বাস্তুদের অলিম্পিক দল। মার্চপাস্টে অলিম্পিকের জন্মভূমি গ্রিস থাকে সবার আগে। সবার শেষে মার্চপাস্টে অংশ নেয় স্বাগতিক দেশ ফ্রান্স। নদীর পাড়ে পাটাতনের মতো জায়গায় নাচ ও পার্টিং সংয়ের সঙ্গে বেশ বড় বহর নিয়ে মার্চপাস্ট করে ফ্রান্স। স্বাগতিক দেশ হিসেবে ফ্রান্সই ছিল মার্চপাস্টে শেষ দল।

মার্চপাস্ট শেষে সিন নদীর বুকে ছুটল ধাতব ঘোড়া! তাতে নাইটদের মতো রুপালি পোশাকের একটি মেয়ে বসা ছিল। রুপালি হুডিতে মুখটা ঢাকা। মুখেও কি রুপালি মুখোশ? পিঠে তার অলিম্পিকের পতাকা। অর্পণ করতে ছুটে আসছে! প্রযুক্তির সাহায্যে ধাতব ঘোড়া সিনের বুক পাড়ি দিয়েছে। দৃশ্যটি ছিল দেখার মতো। সম্ভবত এবারের প্যারিস অলিম্পিকের উদ্ধোধনী অনুষ্ঠানের আইকনিক দৃশ্য হয়ে থাকবে। তবে মেয়েটির পরিচয় এখনো অজানা। তবে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, ফ্রান্সের মুক্তিকামী বীরকন্যা জোয়ান অব আর্কের সাজ দেওয়া হয়েছে মেয়েটিকে।

এ নিয়ে তৃতীয়বার অলিম্পিক গেমসের আয়োজন করছে প্যারিস। ১৯০০ সালের পর ১৯২৪ সালে অলিম্পিক গেমস হয়েছিল দেশটিতে। ইংল্যান্ডের পর তিনবার অলিম্পিক গেমস আয়োজন করা ফ্রান্স উদ্বোধনী অনুষ্ঠানে বৈচিত্র্য এনেছে। এই প্রথম পানিতে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

এশিয়া কাপের ফাইনালে উঠতে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ

Published

on

লভ্যাংশ

চলমান নারী এশিয়া কাপের প্রথম সেমি ফাইনাল মাঠে গড়াবে আজ। যেখানে ভারত নারী দলের মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। আসরের হট ফেভারিটদের হারিয়ে ফাইয়ানলের টিকিট পেতে বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে টাইগ্রেসদের সামনে।

আজ শুক্রবার শ্রীলঙ্কার ডাম্বুলায় ভারতের বিপক্ষে মাঠে নামবে নিগার সুলতানা জ্যোতির দল। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

গ্রুপ পর্বে তিনটি ম্যাচের সবকটিতে জিতে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রাখে ভারত। অন্যদিকে ‘বি’ গ্রুপের রানার্স আপ হিসেবে সেমির টিকিট পেয়েছে বাংলাদেশ। পূর্ব নির্ধারিত নিয়ম অনুযায়ী এক গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে অপর গ্রুপের রানারআপের বিপক্ষে। তাই প্রতিপক্ষ হিসেবে ভারতকেই পেয়েছে বাংলাদেশ।

এশিয়া কাপের ৯ আসরের মাঝে ৮ বারই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। হারমানপ্রীত কৌরের দল চলতি বছরেই বাংলাদেশকে ঘরের মাঠে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল। সে বিবেচনায় বাংলাদেশের সামনে বড় বাধা ভারত।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার17 mins ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। কোম্পানিগুলো হলো- ইউনাইটেড ফাইন্যান্স,...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার36 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো চার্টার্ড লাইফ

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার1 hour ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এসব কোম্পানির মোট ১৫...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

দর হারানোর শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ৩৩২ কোম্পানির শেয়ারদর কমেছে।...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ কোম্পানির মধ্যে ২৭টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯২টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের সঙ্গে প্রধান সূচক কমেছে ৫৩ পয়েন্ট

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৩০ জুলাই

রেকর্ড তারিখের পর পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামী মঙ্গলবার (৩০ জুলাই) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

সূচক সূচক
পুঁজিবাজার4 hours ago

দুই ঘণ্টায় ২৩০ কোটি টাকার শেয়ার লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক ধারায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

ফু-ওয়াং ফুডে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারে খাদ্য ও আনুষঙ্গিক খাতে তালিকাভুক্ত ফু-ওয়াং ফুড লিমিটেডে নতুন কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। তিনি গত ২৪ জুলাই থেকে...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

ম্যাকসন্স স্পিনিংয়ের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি।...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

সাউথইস্ট ব্যাংকের পর্ষদ সভার সময় পরিবর্তন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার সময় পরিবর্তন করেছে। আগামীকাল ৩০ জুলাই অনুষ্ঠিতব্য কোম্পানিটির পর্ষদ সভা বিকাল...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার6 hours ago

ঢাকা ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল আড়াইটায় কোম্পানিটির পর্ষদ সভা...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার6 hours ago

পর্ষদ সভা করবে এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল আড়াইটায়...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার6 hours ago

ভ্যানগার্ড ফান্ডের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্যানগার্ড এএমএল রুপালী ব্যাংক...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার6 hours ago

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের আয় বেড়েছে

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড। রোববার...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার6 hours ago

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেড। রোববার...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার21 hours ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। রবিবার...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার21 hours ago

আয় কমেছে ডিবিএইচ ফাইন্যান্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে...

লভ্যাংশ লভ্যাংশ
পুঁজিবাজার21 hours ago

ব্রোকারেজ হাউজ পরিদর্শনে ডিএসইর চেয়ারম্যান

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসির চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু প্রথমবারের মতো মতিঝিলে অবস্থিত ডিএসই’র...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

লভ্যাংশ
জাতীয়10 mins ago

শিগগিরই ৬ সমন্বয়ককে পরিবারের জিম্মায় দেওয়া হবে: ডিবিপ্রধান

লভ্যাংশ
পুঁজিবাজার17 mins ago

নগদ লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি

লভ্যাংশ
জাতীয়23 mins ago

সহিংসতায় নিহতদের স্মরণে মঙ্গলবার রাষ্ট্রীয় শোক

লভ্যাংশ
পুঁজিবাজার36 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো চার্টার্ড লাইফ

লভ্যাংশ
জাতীয়44 mins ago

রাজধানীসহ সারাদেশে বিজিবির টহল জোরদার

লভ্যাংশ
পুঁজিবাজার1 hour ago

ব্লকে ১৫ কোটি টাকার লেনদেন

লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

দর হারানোর শীর্ষে দুই কোম্পানি

লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের শীর্ষে অগ্নি সিস্টেমস

লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

লেনদেনের সঙ্গে প্রধান সূচক কমেছে ৫৩ পয়েন্ট

লভ্যাংশ
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন চালু ৩০ জুলাই

লভ্যাংশ
জাতীয়2 hours ago

শিক্ষার্থীদের নিরাপত্তায় বন্ধই থাকবে কোচিং সেন্টার

লভ্যাংশ
ক্যাম্পাস টু ক্যারিয়ার3 hours ago

নিরপরাধ শিক্ষার্থীদের হয়রানি না করার আহ্বান ঢাবি প্রশাসনের

লভ্যাংশ
খেলাধুলা3 hours ago

জয়ের ফাইফারে পাকিস্তানের সঙ্গে ৫ রানের জয়

লভ্যাংশ
রাজধানী3 hours ago

জাতীয় চিড়িয়াখানা খুলেছে আজ, ৫টা পর্যন্ত টিকিট বিতরণ

লভ্যাংশ
আন্তর্জাতিক3 hours ago

ভারতে দ্বিতীয় সর্বোচ্চ গাড়ি বিক্রি করছে হুন্দাই

ইন্টারনেট
টেলিকম ও প্রযুক্তি4 hours ago

মোবাইল ইন্টারনেটে ফিরছে ১ ও ৩ দিন মেয়াদের ডাটা প্যাকেজ

লভ্যাংশ
আন্তর্জাতিক4 hours ago

কমলার প্রচারণার তহবিলে সাত দিনেই ২০ কোটি ডলার!

সূচক
পুঁজিবাজার4 hours ago

দুই ঘণ্টায় ২৩০ কোটি টাকার শেয়ার লেনদেন

লভ্যাংশ
জাতীয়4 hours ago

আন্দোলনকারীদের ওপর গুলি না চালাতে হাইকোর্টে রিট

লভ্যাংশ
জাতীয়5 hours ago

হেলিকপ্টার থেকে গুলি চালানোর ঘটনা ঘটেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়

লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

ফু-ওয়াং ফুডে কোম্পানি সচিব নিয়োগ

লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

ম্যাকসন্স স্পিনিংয়ের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

লভ্যাংশ
পুঁজিবাজার5 hours ago

সাউথইস্ট ব্যাংকের পর্ষদ সভার সময় পরিবর্তন

লভ্যাংশ
পুঁজিবাজার6 hours ago

ঢাকা ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১