Connect with us

জাতীয়

সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে: আইএসপিআর

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

বিভিন্ন বিদেশি গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়াগুলোতে বাংলাদেশ সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচার চালানোর বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। রবিবার (২৮ জুলাই) গণমাধ্যমে এ বিজ্ঞপ্তি পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী ক্রম অবনতিশীল নিরাপত্তা পরিস্থিতিতে জনসাধারণের জানমাল ও সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সার্বিক নিরাপত্তা প্রদানে গত ২০ জুলাই ভোর থেকে নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় সেনাবাহিনী মোতায়েন রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে অন্যান্য বাহিনীর পাশাপাশি সেনাবাহিনীর উপস্থিতি দ্রুত নৈরাজ্য প্রশমন করতে সাহায্য করে।

এতে বলা হয়, কিছু স্বার্থান্বেষী মহল কর্তৃক বিভিন্ন বিদেশি গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়াগুলোতে বাংলাদেশ সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচার চালানো হচ্ছে। এর মূল উদ্দেশ্য দেশে ও বিদেশে সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করা বলে অনুমিত।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী দেশের সংবিধান সমুন্নত রেখে প্রচলিত আইনের আওতায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, দেশবাসীর জানমালের নিরাপত্তা ও জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনতে অসামরিক প্রশাসনকে সহায়তায় কার্যক্রম পরিচালনা করছে।

‘স্বার্থান্বেষী মহলের এ জাতীয় বিভ্রান্তিকর তথ্য ও সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য বাংলাদেশ সেনাবাহিনী দেশবাসীর সহযোগিতা কামনা করছে। জনগণের স্বার্থে ও রাষ্ট্রের যেকোনো প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী সবসময় জনগণের পাশে আছে এবং থাকবে’, বলে জানায় আইএসপিআর।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি

পোশাক রপ্তানিকারকদের ৭ দিনের বন্দর ডেমারেজ মওকুফ

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

পণ্য রপ্তানিতে সহায়তা করার জন্য তৈরি পোশাক খাতের চট্টগ্রাম বন্দরে অপেক্ষমাণ কন্টেইনারগুলোর ডেমারেজ চার্জ ৭ দিনের জন্য মওকুফের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

রোববার (২৮ জুলাই) সচিবালয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি এস এম মান্নান (কচি)’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে এলে প্রতিমন্ত্রী এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দর দেশের অর্থনীতির চালিকাশক্তি। সম্প্রতি দেশবিরোধী কর্মকাণ্ডের সময়ে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম চালু ছিল। ডিজিটাল সার্ভিস/ডেটা সেন্টার দুষ্কৃতিকারীরা পুড়িয়ে দেওয়ার ফলে চট্টগ্রাম বন্দর ও কাস্টমসের সার্ভারে অনলাইন সংযোগ না থাকা/ধীরগতি থাকার কারণে তৈরি পোশাক রপ্তানিকারকরা নির্দিষ্ট সময়ে পণ্য খালাস করতে সক্ষম হননি।

তিনি আরও বলেন, বর্তমানে বন্দর ও কাস্টমসের সার্ভার চালু হওয়ার ফলে পণ্য খালাস প্রক্রিয়া শুরু হয়েছে। চট্টগ্রাম বন্দরের মাধ্যমে আমদানি রপ্তানি সংক্রান্ত কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে সম্পাদন এবং ক্রেতার নির্ধারিত লিড টাইমের মধ্যে পণ্য রপ্তানিতে সহায়তা করার জন্য তৈরি পোশাক খাতের অপেক্ষমাণ কন্টেইনারগুলোর ডেমারেজ চার্জ সাতদিনের জন্য মওকুফের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রতিনিধি দলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক আশিকুর রহমান ও পরিচালক মো. মহিউদ্দিন রুবেল।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

৫ জিবি ইন্টারনেট কখন, কীভাবে পাবেন

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

টানা ১০ দিন পর আজ রবিবার (২৮ জুলাই) বিকেল ৩টা থেকে ফিরেছে মোবাইল ইন্টারনেট। এরই মধ্যে অনেকেরই ডাটা অব্যবহৃত অবস্থায় মেয়াদ শেষ হয়ে গেছে। এমন অবস্থায় সেসব ইন্টারনেট ডাটা আর ফিরে পাওয়ার সম্ভাবনা নেই।

তবে সব অপারেটরের মোবাইল ইন্টারনেট গ্রাহকরা ৩ দিনের জন্য ৫ জিবি বোনাস পাবেন বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এদিকে দেশের মোবাইল অপারেটরগুলো এসএমএসের মাধ্যমে মোবাইল ইন্টারনেট চালুর বিষয়টি গ্রাহকদের অবগত করছে। এমনকি ৫ জিবি ইন্টারনেট বোনাসের কথাও জানাচ্ছে। কখন এ বোনাস ইন্টারনেট বিনামূল্যে পাবেন, তা জানতে মুখিয়ে আছেন গ্রাহকরা।

৫ জিবি ডাটা ফেরত পাবেন যারা

অপারেটর কোম্পানিগুলোর কর্মকর্তারা জানিয়েছেন, গত ১৮ জুলাই রাতে সারাদেশে ইন্টারনেট শাটডাউন করা হয়। ওই সময়ের আগে যেসব গ্রাহক ডাটা প্যাকেজ কিনেছিলেন এবং ইন্টারনেট সেবা বন্ধের ১০ দিন সময়ের মধ্যে মেয়াদকাল শেষ হয়েছে, তারাই কেবল বোনাস ৫ জিবি ইন্টারনেট পাবেন। তাছাড়া কমপক্ষে ১ থেকে দেড় জিবি ইন্টারনেট অবশিষ্ট ছিল এমন গ্রাহকদের এ বোনাস দেওয়ার ক্ষেত্রে বাছাই করা হতে পারে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

ডেঙ্গুতে দুজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭২

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে এবং দেশজুরে আরও ২৭২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

রোববার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৭২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ২৮ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৩৫ জন, ঢাকা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) চার জন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৪০ জন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ৪৫ জন, খুলনা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৪ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) চার জন, রাজশাহী বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) দুই জন রয়েছেন।

২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২৪৭ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছরে মোট পাঁচ হাজার ১৫৭ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ২৮ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ৭৬৮ জন। এর মধ্যে ৬১.০ শতাংশ পুরুষ এবং ৩৯.০ শতাংশ মহিলা রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে, চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৫৫ জন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

জাতীয়

সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য ক্রয়ের নির্দেশ

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য ক্রয়ের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

আজ রবিবার (২৮ জুলাই) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাসিক বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন।

উন্নয়ন কাজ পরিদর্শন শেষে পরিদর্শন প্রতিবেদন আবশ্যিকভাবে মন্ত্রণালয়ে প্রেরণ করতেও নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, যথাসময়ে দপ্তর ও সংস্থার অনুকূলে অর্থছাড় এবং যাদের গবেষণা করার সুযোগ রয়েছে, সেসব দপ্তর ও সংস্থার গবেষণাখাতে অর্থবরাদ্দ বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য বিশেষ করে লিফটসহ দেশে উৎপাদিত বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী ক্রয় করতে হবে।

সরকারি ক্রয় কার্যক্রমে প্রচলিত আর্থিক বিধিবিধান ও ফিন্যান্সিয়াল বুলস যেন যথাযথভাবে মেনে চলা হয়, সে ব্যাপারে তিনি সবাইকে সতর্ক থাকতে বলেন।

উল্লেখ্য, ২০২৩-২৪ অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির জন্য মোট ৬ হাজার ৮১ কোটি টাকা বরাদ্দ ছিল। ৩০ জুন পর্যন্ত সংশোধিত এডিপি বাস্তবায়ন হয়েছে ৯৫.৭৬ শতাংশ, যা গত বছর একই সময়ে ছিল ৮৮.৭৬ শতাংশ। এক্ষেত্রে এ বছর জাতীয় অগ্রগতি ৮০ শতাংশ।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

গ্রাহক বাড়লেও লেনদেন কমেছে মোবাইল ব্যাংকিংয়ে

Published

on

মিউচুয়াল ট্রাস্ট

গত ডিসেম্বর থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (এমএফএস) বা মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ছিল ঊর্ধ্বমুখী। তবে চলতি বছরের এপ্রিল মাসে কমে লেনদেন। পরে মে মাসে আরও কমে যায়। চলতি বছরের এপ্রিল মাসের তুলনায় মে মাসে লেনদেন কমেছে ৩ হাজার ৯৭৭ কোটি টাকা। তবে এসময়ে মোবাইল ব্যাংকিংয়ে নিবন্ধিত গ্রাহক বেড়েছে।

বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

বাংলাদেশ ব্যাংকের তথ্য বলছে, চলতি বছরের মে মাসে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে মোট লেনদেন হয়েছে ১ লাখ ৪০ হাজার ৯৫২ কোটি টাকা। এর আগের মাস, এপ্রিলে এমএফএসের মাধ্যমে লেনদেন হয়েছিল ১ লাখ ৪৪ হাজার ৯২৯ কোটি টাকা। সে হিসাবে এক মাসের ব্যবধানে লেনদেন কমেছে ৩ হাজার ৯৭৭ কোটি ৪১ লাখ টাকা।

আলোচিত মে মাসে এমএফএস মাধ্যমে জমা (ক্যাশ ইন) হয়েছে ৪০ হাজার ৪৮৫ কোটি টাকা। আগের মাস এপ্রিলে এমএফএসগুলোতে জমার (ক্যাশ ইন) পরিমাণ ছিল ৪১ হাজার ৭৯৬ কোটি। সে হিসাবে এপ্রিলের তুলনায় মে মাসে জমা কমেছে ১ হাজার ৩১০ কোটি ৮১ লাখ টাকা।

মে মাসে উত্তোলন (ক্যাশ আউট) হয়েছে ৪৪ হাজার ৯৫৪ কোটি টাকা। আর আগের মাস এপ্রিলে উত্তোলন (ক্যাশ আউট) হয়েছিল ৪৬ হাজার ৯৮৭ কোটি টাকা। সেই হিসাবে এমএফএস মাধ্যমে এপ্রিলের তুলনায় মে মাসে ক্যাশ আউট কম হয়েছে ২ হাজার ৩২ কোটি টাকা।

আলোচিত মে মাসে ব্যক্তি থেকে ব্যক্তির হিসাবে লেনদেন হয়েছে ৩৬ হাজার ১৬১ কোটি টাকা যা এপ্রিলে ছিল ৩৭ হাজার ৯০৪ কোটি টাকা। সে হিসাবে এপ্রিলের তুলনায় মে মাসে লেনদেন কম হয়েছে ১ হাজার ৭৪২ কোটি ৮৪ লাখ টাকা। মে মাসে বিভিন্ন প্রতিষ্ঠানের বেতন-ভাতা বাবদ বিতরণ করা হয়েছে ৪ হাজার ৫১ কোটি টাকা, পরিষেবার ৩ হাজার ১৪৩ কোটি টাকার বিল পরিশোধ করা হয়েছে।

মে মাসে মোবাইল ব্যাংকিং মাধ্যমে দেশে ৭২২ কোটি টাকার প্রবাসী আয় এসেছে। আগের মাস এপ্রিলে রেমিট্যান্স আসার পরিমাণ ছিল ৮৫৬ কোটি টাকা। সেই হিসাবে এপ্রিলের তুলনায় মে মাসে প্রবাসী আয় কমেছে ১৩৩ কোটি টাকা।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য বলছে, মোবাইল ব্যাংকিংয়ে নিবন্ধিত গ্রাহক বেড়েছে। ২০২৪ সালের মে মাসে নিবন্ধিত গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ২২ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৯১৩ টি। আর আগের মাস এপ্রিলে সংখ্যাটি ছিল ২২ কোটি ৬৫ লাখ ৫ হাজার ৫৫৩টি। সে হিসাবে এক মাসের ব্যবধানে গ্রাহক সংখ্যা বেড়েছে ৩৪ লাখ ১৩ হাজার।

তথ্যমতে, নিবন্ধিত এসব হিসাবের মধ্যে পুরুষ গ্রাহক ১৩ কোটি ৩৬ লাখ ৭৩ হাজার ৬৯৭ আর নারী ৯ কোটি ৫৮ লাখ ৮৬ হাজার ২৬ জন। এসব হিসাবের মধ্যে শহরে ১০ কোটি ৯৮ লাখ ২ হাজার ৬৫৯টি এবং গ্রামে হিসাব সংখ্যা ১২ কোটি ৮৯ লাখ ৩৬ হাজার ২৬৪টি।

দেশে বর্তমানে বিকাশ, রকেট, ইউক্যাশ, মাই ক্যাশ, শিওর ক্যাশসহ নানান নামে ১৩টির মতো ব্যাংক ও প্রতিষ্ঠান এমএফএস সেবা দিয়ে যাচ্ছে। যার মাধ্যমে শুধু অর্থ পাঠানোই নয়, অনেক নতুন সেবাও মিলছে। বর্তমানে বিদ্যুৎ, গ্যাস, পানির বিল পরিশোধ, কেনাকাটার বিল পরিশোধ, বেতন-ভাতা বিতরণ ও বিদেশ থেকে টাকা পাঠানোসহ (রেমিট্যান্স) বিভিন্ন সেবা দেওয়া হচ্ছে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার55 mins ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। রবিবার...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার1 hour ago

আয় কমেছে ডিবিএইচ ফাইন্যান্সের

পুঁজিবাজারে তালিকাভুক্ত ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার1 hour ago

ব্রোকারেজ হাউজ পরিদর্শনে ডিএসইর চেয়ারম্যান

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসির চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু প্রথমবারের মতো মতিঝিলে অবস্থিত ডিএসই’র...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার2 hours ago

মুনাফায় এনআরবিসি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবি কমার্শিয়াল ব্যাংক পিএলসি (এনআরবিসি ব্যাংক) গত ৩০ জুন,২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার2 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ কাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ার লেনদেন আগামীকাল সোমবার (২৯ জুলাই) রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

পাঁচ কোম্পানির লেনদেন চালু সোমবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ার লেনদেন রেকর্ড তারিখের পর আগামীকাল সোমবার (২৯ জুলাই) চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

দুই কোম্পানির লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠান গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ন্যাশনাল হাউজিং

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

রেকিট বেনকিজারের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত রেকিট বেনকিজার বাংলাদেশ পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল পৌনে ৩টায় কোম্পানিটির...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভা করবে মার্কেন্টাইল ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত ২৭ শতাংশ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। এর...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

রূপালী লাইফের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড সমাপ্ত হিসাববছর ও দুই প্রান্তিকের পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৫ আগস্ট...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

ব্লকে ৩০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এসব কোম্পানির মোট ৩০...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো এসবিএসি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এসবিএসি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল আড়াইটায় কোম্পানিটির পর্ষদ সভা...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

চলে গেলেন স্টারলিং সিকিউরিটিজের কর্মকর্তা রায়হানুল ইসলাম

পুঁজিবাজারের মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান স্টারলিং স্টকস এন্ড সিকিউরিটিজ লিমিটেডের কর্মকর্তা মোঃ রায়হানুল ইসলাম গত ১৯ জুলাই আনুমানিক বিকাল সাড়ে ৩টার দিকে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

সিটি ব্যাংকের পর্ষদ সভা স্থগিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসির পর্ষদ সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পর্ষদ সভার নতুন তারিখ ও সময় পরবর্তীতে জানিয়ে...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার5 hours ago

নিটল ইন্স্যুরেন্সের পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স লিমিটেড পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৫টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

সুহৃদ ইন্ডাস্ট্রিজের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২টি কোম্পানির মধ্যে ২৬১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

মিউচুয়াল ট্রাস্ট মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার6 hours ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯২ কোম্পানির মধ্যে ৮৮টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

মিউচুয়াল ট্রাস্ট
অর্থনীতি6 mins ago

পোশাক রপ্তানিকারকদের ৭ দিনের বন্দর ডেমারেজ মওকুফ

মিউচুয়াল ট্রাস্ট
কর্পোরেট সংবাদ10 mins ago

কুষ্টিয়ায় ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় দিনব্যাপী ফুটবল টুর্নামেন্ট

মিউচুয়াল ট্রাস্ট
রাজনীতি28 mins ago

শ্রীলঙ্কার মতো গণভবন দখলের ষড়যন্ত্র হয়েছিল: কাদের

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়45 mins ago

৫ জিবি ইন্টারনেট কখন, কীভাবে পাবেন

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়54 mins ago

ডেঙ্গুতে দুজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭২

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার55 mins ago

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়1 hour ago

সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য ক্রয়ের নির্দেশ

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার1 hour ago

আয় কমেছে ডিবিএইচ ফাইন্যান্সের

মিউচুয়াল ট্রাস্ট
অর্থনীতি1 hour ago

গ্রাহক বাড়লেও লেনদেন কমেছে মোবাইল ব্যাংকিংয়ে

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার1 hour ago

ব্রোকারেজ হাউজ পরিদর্শনে ডিএসইর চেয়ারম্যান

মিউচুয়াল ট্রাস্ট
আবহাওয়া2 hours ago

দেশের ৬ অঞ্চলে রাতের মধ্যে ঝড়ের আভাস

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার2 hours ago

মুনাফায় এনআরবিসি ব্যাংক

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়2 hours ago

১১ ঘণ্টা শিথিলের পর ফের কারফিউ শুরু

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার2 hours ago

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়2 hours ago

পুলিশে বড় রদবদল, ৪৮ কর্মকর্তার বদলি

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার2 hours ago

দুই কোম্পানির লেনদেন বন্ধ কাল

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

পাঁচ কোম্পানির লেনদেন চালু সোমবার

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়3 hours ago

সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে: আইএসপিআর

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

দুই কোম্পানির লভ্যাংশ বিতরণ

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভার তারিখ জানালো ন্যাশনাল হাউজিং

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

রেকিট বেনকিজারের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

মিউচুয়াল ট্রাস্ট
অর্থনীতি3 hours ago

তিনদিন চেক ক্লিয়ারিংয়ের নতুন সময়সূচি

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার3 hours ago

পর্ষদ সভা করবে মার্কেন্টাইল ব্যাংক

মিউচুয়াল ট্রাস্ট
পুঁজিবাজার4 hours ago

প্রগতি ইন্স্যুরেন্সের লভ্যাংশ বিতরণ

মিউচুয়াল ট্রাস্ট
জাতীয়4 hours ago

সহিংসতায় ১৪৭ জন মারা গেছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১