Connect with us

রাজধানী

মঙ্গলবার পর্যন্ত কারফিউ শিথিল থাকবে ১১ ঘণ্টা

Published

on

ম্যারিকো

ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় আগামী তিন দিন (রোব, সোম ও মঙ্গলবার) কারফিউ অব্যাহত থাকবে। তবে এই তিন দিন কারফিউ শিথিলের সময় আরও দুই ঘণ্টা করে বাড়ানো হয়েছে। সেই হিসেবে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত, অর্থাৎ ১১ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে।

শনিবার রাতে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

কারফিউ শিথিল করার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যেহেতু পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালোর দিকে যাচ্ছে। সেজন্য আমাদের যে কারফিউ চলছে, সেটি আরেকটু শিথিল করতে চাচ্ছি আমরা। ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় আগামী তিন দিন কারফিউ শিথিল থাকবে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।’

বাকি জেলাগুলোতে সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমন্বয় করে তাদের নিজ নিজ জেলায় কারফিউ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে বুধ ও বৃহস্পতিবার রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ব্যাপক সংঘর্ষ ও সহিংসতা হয়। উদ্ভূত পরিস্থিতিতে শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে কারফিউ জারি করে সরকার।

এরপর অনির্দিষ্টকালের জন্য কারফিউ বাড়ানো হয়। যদিও প্রতিদিনই কয়েক ঘণ্টার জন্য কারফিউ শিথিল করা হচ্ছে। বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করা হয়।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজধানী

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ রোববার

Published

on

ম্যারিকো

বসবাসকারী লোকজন প্রতিদিনই কোথাও না কোথাও ঘুরতে অথবা কেনাকাটা করতে পছন্দ করে থাকে। কিন্তু আপনি যদি ঘুরতে বের হন, তাহলে আগে থেকেই আপনাকে জেনে নিতে হবে, কোথায় যাবেন আর কোথায় যাবেন না। কারণ, সপ্তাহের একেক দিন রাজধানীর একেক এলাকার মার্কেট ও দোকানপাট বন্ধ থাকে।

তা না-হলে দেখা যাবে, মনকে আনন্দ দিতে গিয়ে আবার মন খারাপ করে বাসায় ফিরে আসতে হচ্ছে। তাই আসুন জেনে নিই রোববার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

যেসব এলাকার দোকানপাট বন্ধ

আগারগাঁও, তালতলা, শেরে-বাংলা-নগর, তেজগাঁও ওল্ড এয়ারপোর্ট এরিয়া, তেজগাঁও ইন্ডাস্ট্রিয়াল এরিয়া, ক্যান্টনমেন্ট, শেওড়াপাড়া, কাজিপাড়া, মিরপুর-১০, মিরপুর-১১, মিরপুর-১২, মিরপুর-১৩, মিরপুর-১৪, পল্লবী, কাকলী, মহাখালী, মহাখালী কমার্শিয়াল এরিয়া, মহাখালী ইন্টারসিটি বাস টার্মিনাল এরিয়া, নিউ ডিওএইচএস, ওল্ড ডিওএইচএস, গুলশান-১, ২, বনানী, রামপুরা, বনশ্রী, খিলগাঁও, নাখালপাড়া, গোড়ান, ইব্রাহীমপুর, কচুক্ষেত, কাফরুল, মালিবাগের একাংশ, মুগদা, বাসাবো, ধলপুর, সায়েদাবাদ, মাদারটেক, কমলাপুরের একাংশ, যাত্রাবাড়ীর একাংশ, শনির-আখড়া, দনিয়া, রায়েরবাগ, সানারপাড়।

বন্ধ থাকবে যেসব মার্কেট

বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি), পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসী পল্লী, ইব্রাহীমপুর বাজার, রজনীগন্ধা মার্কেট, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট, গুলশান পিংক সিটি, মোল্লা টাওয়ার, আল আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি করপোরেশন মার্কেট, গোরান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

বায়ুদূষণে আজ ঢাকার অবস্থান কত?

Published

on

ম্যারিকো

বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় শীর্ষ অবস্থানে রয়েছে গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের রাজধানী কিনশাসা। তবে শনিবার (২৭ জুলাই) রাজধানী ঢাকার বাতাসে দূষণ মাঝারি পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক বায়ুমান প্রযুক্তি প্রতিষ্ঠান আইকিউএয়ার।

এদিন সকাল সাড়ে ৯টার দিকে একিউআই স্কোর ৫৫ নিয়ে ৫৮তম স্থানে রয়েছে ঢাকা, যা দূষণের দিক থেকে মাঝারি হিসেবে বিবেচিত। আগের দিন শুক্রবার (২৬ জুলাই) একিউআই স্কোর ৪৪ নিয়ে ৭৩তম অবস্থানে ছিল শহরটি, যা জনস্বাস্থ্যের জন্য ভালো হিসেবে বিবেচিত।

এদিকে আজ বিশ্বের দূষিত শহরের তালিকায় ১৭০ স্কোর নিয়ে শীর্ষে রয়েছে গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের রাজধানী কিনশাসা, ১৫৬ স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইন্দোনেশিয়ার জাকার্তা শহর, ১৫৩ স্কোর নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে দেশটির আরেক শহর মেদান, ১৪৪ স্কোর নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে চিলির শহর সান্তিয়াগো এবং পঞ্চম অবস্থানে থাকা ভারতের দিল্লি শহরের স্কোর ১৩৭।

একিউআই স্কোর শূন্য থেকে ৫০ ভালো হিসেবে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ মাঝারি হিসেবে গণ্য করা হয়, আর সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। স্কোর ১৫১ থেকে ২০০ হলে তাকে ‘অস্বাস্থ্যকর’ বায়ু বলে মনে করা হয়।

২০১ থেকে ৩০০-এর মধ্যে থাকা একিউআই স্কোরকে ‘খুব অস্বাস্থ্যকর’ বলা হয়। এ অবস্থায় শিশু, প্রবীণ এবং অসুস্থ রোগীদের বাড়ির ভেতরে এবং অন্যদের বাড়ির বাইরের কার্যক্রম সীমাবদ্ধ রাখার পরামর্শ দেয়া হয়ে থাকে। এছাড়া ৩০১ থেকে ৪০০-এর মধ্যে থাকা একিউআই ‘ঝুঁকিপূর্ণ’ বলে বিবেচিত হয়, যা নগরের বাসিন্দাদের জন্য গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

ঢাকাসহ চার জেলায় কারফিউ শিথিল ৯ ঘণ্টা

Published

on

ম্যারিকো

রাজধানী ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। শুক্রবার ও শনিবার (২৬ ও ২৭ জুলাই) সকাল ৮টা থেকে ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে মন্ত্রীর ধানমন্ডির বাসায় এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

এ সময় আসাদুজ্জামান খান বলেন, আন্দোলনে নাশকতার সঙ্গে জড়িত সবাই গ্রেপ্তার হওয়ার আগ পর্যন্ত আইনশৃঙ্খলাবাহিনীর চিরুনি অভিযান চলবে। শুক্র ও শনিবার (২৬ ও ২৭ জুলাই) ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে কারফিউ চলবে। তবে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। এছাড়া বাকি জেলাগুলোর কারফিউয়ের বিষয়ে সিদ্ধান্ত নেবে জেলা প্রশাসন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশজুড়ে পরিস্থিতি আগের চেয়ে স্বাভাবিক রয়েছে। আগামী রোববার কারফিউ বহাল থাকবে কি না তা পরে জানানো হবে।

তিনি বলেন, আন্দোলন ঘিরে অমানবিক সহিংসতা চালানো হয়েছে। আমাদের পুলিশ সদস্যকে পিটিয়ে ঝুলিয়ে হত্যা করা হয়েছে। গাজীপুরের জাহাঙ্গীরের পিএসকে মেরে ঝুলিয়ে রাখা হয়েছে। এসব কোনো মানুষের কাজ হতে পারে না। যারা এসব করেছে তাদের গ্রেপ্তারে অভিযান চলবে, সবাইকে আইনের আওতায় আনা হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

আগুনে পুড়ল ধানমন্ডির ফরেস্ট লাউঞ্জ

Published

on

ম্যারিকো

রাজধানীর ধানমন্ডিতে ফরেস্ট লাউঞ্জ নামে একটি রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। ভোর ৪টা ৪৫ মিনিটে লাগা আগুন সকাল সাড়ে ৬টার দিকে নিয়ন্ত্রণে এসেছে।

বৃহস্পতিবার ভোর পৌনে ৫টার দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন।

তিনি বলেন, ভোর ৪টা ৪৫ মিনিটে ধানমন্ডি ১০/এ এলাকার ফরেস্ট লাউঞ্জ রেস্টুরেন্টে আগুন লাগার খবর আসে। পরে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে মোহাম্মদপুর ও হাজারিবাগ ফায়ার স্টেশনের চারটি ইউনিট। সকাল সাড়ে ৬টার দিকে আগুন পুরোপুরি নির্বাপণ করা সম্ভব হয়।

তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছুই জানাতে পারেননি এ ফায়ার কর্মকর্তা। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

রাজধানী

ঢাকার সঙ্গে সারা দেশের বাস চলাচল বন্ধ

Published

on

ম্যারিকো

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হামলা ও শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে এবং হামলাকারীদের শাস্তি, নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত ও সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবি সারা দেশে চলছে ‘কমপ্লিট শাটডাউন’। শিক্ষার্থীদের এ আন্দোলনে ঢাকার সঙ্গে সব জেলার বাস যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে শুরু করে রাজধানীর গাবতলী, মহাখালী, সায়েদাবাদ বাস টার্মিনাল ছাড়েনি দূরপাল্লার কোনো বাস। এছাড়া অন্যান্য জেলা থেকেও কোনো বাস রাজধানীতে আসেনি।

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ-বিজিবি-র‍্যাব ও সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে’ এদিন কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

‘কমপ্লিট শাটডাউনে’ হাসপাতাল, গণমাধ্যমসহ অন্যান্য জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছিলেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এমন পরিস্থিতিতে মালিকরা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন গাবতলী ও সায়েদাবাদ বাস টার্মিনালের বিভিন্ন কাউন্টারের স্টাফরা।

তবে আজ সকাল সাড়ে ৯টার দিকে গাবতলী বাস টার্মিনালের প্রায় সব টিকিট কাউন্টার ফাঁকা দেখা যায়। সেখানে বেশিরভাগ বাস কাউন্টার বন্ধ রাখা হয়েছে। সারিবদ্ধভাবে পার্কিং করে রাখা হয়েছে দূরপাল্লার সব বাসগুলো।

সোহাগ পরিবহনের কাউন্টার থেকে মীর শওকত হোসেন জানান, আজ কোনো যাত্রীই টিকিট নিতে আসেননি।

তবে ভিন্ন অভিজ্ঞতার কথা জানিয়েছেন কিছু যাত্রী। অনেকে জানান, কাউন্টার থেকে তারা জানতে পারেন কোনো বাস ছাড়া হবে না। কারণ হিসেবে কাউন্টার থেকে জানানো হয়েছে, যাত্রী কম থাকায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার4 mins ago

ম্যারিকোর পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ম্যারিকো বাংলাদেশ লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল সোয়া ৫টায় কোম্পানিটির পর্ষদ...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার14 mins ago

আইপিডিসি ফাইন্যান্সের পর্ষদ সভা ৩১ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার19 mins ago

সূচকের নিম্নগতিতে চলছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক ধারায় লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দুই...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার25 mins ago

পর্ষদ সভা করবে বাটা সু

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাটা সু লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার27 mins ago

ব্যাংক এশিয়ার পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ২টা ৩৫ মিনিটে...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার35 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রভাতী ইন্স্যুরেন্স

পর্ষদ সভার তারিখ জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আগামী ৩০ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে।...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার39 mins ago

সানলাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল সোয়া ৩টায় কোম্পানিটির...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার40 mins ago

এবি ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এবি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল আড়াইটায় কোম্পানিটির পর্ষদ...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার45 mins ago

পর্ষদ সভা করবে পাইওনিয়ার ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩১ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার1 hour ago

লিগ্যাসি ফুটওয়্যারের ফান্ডের ব্যয় সংশোধনে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিগ্যাসি ফুটওয়্যারের ফান্ড বা তহবিলের ব্যয় সংশোধনে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার1 hour ago

লিন্ডে বিডির এজিএম ৭ আগস্ট

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৭ আগস্ট সকাল ১১টায় কোম্পানিটির...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

ট্রাস্ট ব্যাংকের নতুন চেয়ারম্যান ওয়াকার-উজ-জামান

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক পিএলসিতে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

সিঙ্গার বিডির দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। বৃহস্পতিবার...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

ওয়ান ব্যাংকের আয় বেড়েছে সাড়ে ৩ গুণ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসি। বৃহস্পতিবার...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

স্ট্যান্ডার্ড ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি। সম্প্রতি...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার17 hours ago

শেয়ারবাজারে লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ

সরকারি-বেসরকারি অফিস আগামী তিন দিন অর্থাৎ রবিবার (২৮ জুলাই) থে‌কে মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলবে।...

paper processing paper processing
পুঁজিবাজার19 hours ago

পেপার প্রসেসিং এন্ড প্যাকেজিং ব্যবসা সম্প্রসারণ করবে

পেপার প্রসেসিং এন্ড প্যাকেজিং লিমিটেড ব্যবসায়িক কার্যক্রম বহুমুখীকরণের মাধ্যমে ব্যবসার পরিধি বিস্তৃত করার সিদ্ধান্ত নিয়েছে। গত ১৬ জুলাই হাইব্রিড সিস্টেমে...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার19 hours ago

বার্জার পেইন্টসের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানির বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড সর্বশেষ হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার1 day ago

ডিএসইকে ৩৯৯ কোটি টাকা ফিরিয়ে আনার নির্দেশ বিএসইসির

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৫৭টি স্টক ব্রোকার ও ডিলার প্রতিষ্ঠান তাদের মূল ব্যবসার বাইরে বিভিন্ন খাতে বিনিয়োগকৃত প্রায় ৪০০ কোটি...

ম্যারিকো ম্যারিকো
পুঁজিবাজার3 days ago

ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংক পিএলসি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ৩০ জুলাই আড়াইটায় কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। ঢাকা...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ম্যারিকো
পুঁজিবাজার4 mins ago

ম্যারিকোর পর্ষদ সভার তারিখ ঘোষণা

ম্যারিকো
জাতীয়7 mins ago

বিকেলে চালু হচ্ছে মোবাইল ইন্টারনেট, থাকছে বোনাস

ম্যারিকো
পুঁজিবাজার14 mins ago

আইপিডিসি ফাইন্যান্সের পর্ষদ সভা ৩১ জুলাই

ম্যারিকো
পুঁজিবাজার19 mins ago

সূচকের নিম্নগতিতে চলছে লেনদেন

ম্যারিকো
পুঁজিবাজার25 mins ago

পর্ষদ সভা করবে বাটা সু

ম্যারিকো
পুঁজিবাজার27 mins ago

ব্যাংক এশিয়ার পর্ষদ সভার নতুন তারিখ ঘোষণা

ম্যারিকো
পুঁজিবাজার35 mins ago

পর্ষদ সভার তারিখ জানালো প্রভাতী ইন্স্যুরেন্স

ম্যারিকো
পুঁজিবাজার39 mins ago

সানলাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

ম্যারিকো
পুঁজিবাজার40 mins ago

এবি ব্যাংকের পর্ষদ সভার তারিখ ঘোষণা

ম্যারিকো
পুঁজিবাজার45 mins ago

পর্ষদ সভা করবে পাইওনিয়ার ইন্স্যুরেন্স

ম্যারিকো
জাতীয়54 mins ago

হেপাটাইটিস নিয়ে এখনই পদক্ষেপ নেওয়ার সময়: প্রধানমন্ত্রী

ম্যারিকো
পুঁজিবাজার1 hour ago

লিগ্যাসি ফুটওয়্যারের ফান্ডের ব্যয় সংশোধনে বিএসইসির সম্মতি

ম্যারিকো
পুঁজিবাজার1 hour ago

লিন্ডে বিডির এজিএম ৭ আগস্ট

ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

ট্রাস্ট ব্যাংকের নতুন চেয়ারম্যান ওয়াকার-উজ-জামান

ম্যারিকো
জাতীয়2 hours ago

প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আজ

ম্যারিকো
পুঁজিবাজার2 hours ago

সিঙ্গার বিডির দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

ওয়ান ব্যাংকের আয় বেড়েছে সাড়ে ৩ গুণ

ম্যারিকো
পুঁজিবাজার3 hours ago

স্ট্যান্ডার্ড ব্যাংকের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

ম্যারিকো
অর্থনীতি3 hours ago

পুঁজিবাজারে নতুন সময়সূচি, আজ থেকে ৪ ঘণ্টা লেনদেন

ম্যারিকো
রাজধানী3 hours ago

মঙ্গলবার পর্যন্ত কারফিউ শিথিল থাকবে ১১ ঘণ্টা

ম্যারিকো
রাজধানী3 hours ago

রাজধানীতে যেসব মার্কেট বন্ধ রোববার

ম্যারিকো
জাতীয়15 hours ago

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ২ জনের

ম্যারিকো
জাতীয়17 hours ago

ক্ষতিগ্রস্ত মেট্রো স্টেশন চালু করতে জাপানের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

ম্যারিকো
পুঁজিবাজার17 hours ago

শেয়ারবাজারে লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ

ম্যারিকো
ব্যাংক18 hours ago

ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১