Connect with us

খেলাধুলা

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আর রক্তপাত চান না মুশফিক

Published

on

পুঁজিবাজার

কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়েছে। ক্যাম্পাসে এমন পরিস্থিতি আর দেখতে চান বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। রক্তপাত বন্ধ হয়ে শান্তি আসুক, এমনটা কামনা করেছেন এই তারকা ক্রিকেটার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক পোস্টে ক্যাম্পাসগুলোর বর্তমান পরিস্থিতি নিয়ে মন্তব্য করেন মুশফিক। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের হেনস্তা করার বিষয়টিকে নিন্দনীয় বলে উল্লেখ করেন তিনি।

পোস্টে মুশফিক লেখেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র হিসেবে, আমি আমার ভাই-বোনদের ওপর আর কোনো সহিংসতা দেখতে চাই না।’

গতকাল মঙ্গলবার শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মুখে কালো কাপড় লাগিয়ে মৌন প্রতিবাদ জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। পরে তারাও আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বিষয়টি উল্লেখ করে মুশফিক বলেন, ‘আমার শিক্ষকরা যারা অতুলনীয় সাহস দেখিয়ে তাদের ছাত্র-ছাত্রীদের রক্ষা করতে গিয়ে আহত হয়েছেন, তাদের প্রতি অতল শ্রদ্ধা। এটা মেনে নেওয়া কঠিন কোন ছাত্রের জন্য যে তার শিক্ষক হেনস্তা হয়েছেন, যা খুবই নিন্দনীয় বলে আমি বিশ্বাস করি। যে কোনো উপায়েই হোক এই রক্তপাত বন্ধ হোক। শান্তি আসুক।’

কোটা আন্দোলন নিয়ে চলমান সহিংসতার দ্রুত সমাধান চান মুশফিক। বিষয়টি দ্রুত সমাধানের জন্য দায়িত্বশীলদের অনুরোধ করেছেন তিনি।

বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক লেখেন, ‘সংশ্লিষ্টরা সমাধানের শান্তিপূর্ণ রাস্তা বের করবেন এটাই অনুরোধ। আল্লাহ আমাদের ঠিক পথে পরিচালিত হওয়ার তৌফিক দান করুন। আমিন।’

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলাধুলা

এশিয়া কাপের দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

Published

on

পুঁজিবাজার

কয়েকদিন পরেই শ্রীলঙ্কার মাটিতে শুরু হবে নারী এশিয়া কাপ। আসন্ন এই টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিকরা। ঘরের মাঠের এই টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দেবেন চামারি আতাপাত্তু।

চলতি বছরের শুরুতে তার নেতৃত্বেই সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল শ্রীলঙ্কা। এবার এশিয়া কাপেও তার ওপর ভরসা রেখেছে দেশটির ক্রিকেট বোর্ড।

দলে আছেন তরুণ ওপেনার ভিষ্মী গুনারত্নে। দক্ষিণ আফ্রিকায় এই ব্যাটার নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। সর্বশেষ সফরে ব্যাট হাতে দারুণ করেছেন কাভিশা দিলহারিও। এই মিডল অর্ডার ব্যাটারকেও দলে রেখেছে শ্রীলঙ্কা। দলে আছেন অভিজ্ঞ ব্যাটার হার্শিতা সামারাবিক্রমাও। সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে তিনি দারুণ এক হাফ সেঞ্চুরি হাঁকিয়ে শ্রীলঙ্কার জয়ে দারুণ অবদান রেখেছিলেন।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন না উইকেটরক্ষক ব্যাটার আনুষ্কা সাঞ্জিওয়ানি, বাঁহাতি পেসার উদশিকা প্রাবোধিনি ও ডানহাতি পেসার আচিনি কুলাসুরিয়া। তারাও ডাক পেয়েছেন এশিয়া কাপের দলে।

শ্রীলঙ্কা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারলেও ওয়ানডে সিরিজ জিতে নিয়েছিল। এর আগে ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের স্মৃতি নিয়েই এবার এশিয়া কাপে নামতে যাচ্ছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা নারী স্কোয়াড-
চামারি আতাপাত্তু (অধিনায়ক), ভিষ্মী গুনারত্নে, হার্শিতা সামারাবিক্রমা, হাসিনি পেরেরা, কাভিশা দিলহারি, নিলাকশি ডি সিলভা, আনুশকা সাজওয়ানি, সুগান্ধিকা কুমারি, উদিশা প্রোবাধানি, আচিনি কুলাসুরিয়া, ইনোশি প্রিয়াদর্শনী, ক্যাওয়া কাভিন্দি, সাচিনি নিশানসালা, শাসিনি গিমহানিম ও আমা কাঞ্চানা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

অস্ত্রোপচার লাগবে না মেসির

Published

on

পুঁজিবাজার

ডান পায়ের গোড়ালির লিগামেন্ট ছিড়ে গেছে লিওনেল মেসির। এ কারণে তার ক্লাব ইন্টার মিয়ামির পক্ষ থেকে জানানো হয়েছে, কবে মেসি ফিরতে পারবেন, সে নিশ্চয়তা নেই।

কলম্বিয়ার বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে ৬৪তম মিনিটে গোড়ালির ইনজুরিতে পড়ে মাঠ ছেড়ে যান মেসি। পরে ডাগআউটে বসে কাঁদতে দেখা যায় মেসিকে। সর্বশেষ কোপা শিরোপার উল্লাসে মেতে ওঠেন মেসিরা।

কোপা আমেরিকা শিরোপা জয়ের দু’দিন পর মেসির গোড়ালির আহত জায়গায় পরীক্ষা-নীরিক্ষা করা হয়। এরপর মিয়ামির পক্ষ থেকে জানানো হয়েছে, গোড়ালির লিগামেন্ট ছিড়ে গেছে। ফলে মাঠে কবে ফিরবেন, সে নিশ্চয়তা নেই।

তবে এই দুঃসংবাদের মাঝে মেসি ভক্তদের জন্য সুসংবাদ হলো, মেসির গোড়ালির হাড়ে কোনো আঘাত লাগেনি। ইন্টার মিয়ামির পক্ষ থেকে বলা হয়েছে, মেসির গোড়ালিতে কোনো অস্ত্রোপচারও করা লাগবে না। তবুও, এই ইনজুরি থেকে তিনি কবে সেরে উঠবেন, তা এখনই বলা যাচ্ছে না।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

দুই বছরের নিষেধাজ্ঞায় স্পেনের ফুটবল প্রধান

Published

on

পুঁজিবাজার

গত রবিবার স্পেনের ইউরোর শিরোপা জেতার আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হলো না দেশটির ফুটবল প্রধানের জন্য। আচরণবিধি ভঙ্গের দায়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি পেদ্রো রোচাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে স্পেনের প্রশাসনিক ক্রীড়া আদালত (টিএডি)।

আগেই গুরুতর অসদাচরণের জন্য রোচার বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল টিএডি। অবশেষে গত মঙ্গলবার রায় ঘোষণা করে আদালত। মূলত আরএফইএফ-এর ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে রোচার একমাত্র দায়িত্ব ছিল নতুন সভাপতি নির্বাচনের জন্য নির্বাচন পরিচালনা করা। অথচ তিনি দায়িত্বে থাকাকালীন সাধারণ সম্পাদক বেশ কয়েকজন সিনিয়রকে বরখাস্ত করেন। পাশাপাশি নিজের ক্ষমতার বাইরেও সিদ্ধান্ত নেন। যে কারণে এখন সভাপতি পদও থাকছে না তার। সঙ্গে গুণতে হবে ৩৩ হাজার ইউরো জরিমানাও।

গত বছরের আগস্টে এক বিতর্কিত কাণ্ড করে বসেন সাবেক স্পেন ফুটবল প্রধান লুইস রুবিয়ালেস। মেয়েদের বিশ্বকাপ ফাইনালের পুরস্কার বিতরণী মঞ্চে স্পেনের ফরোয়ার্ড জেনিফার এরমোসোর ঠোঁটে চুম্বন করে বসেন তিনি। পরবর্তীতে চাপের মুখে পড়ে করেন পদত্যাগ। এরপর অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে দায়িত্ব নেন রোচা। গত এপ্রিলে সভাপতি হিসেবে নিয়োগ পান তিনি।

এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

ক্রিকেটারদের প্রতি কঠোর সিদ্ধান্ত নিলো পিসিবি

Published

on

পুঁজিবাজার

ঠিক এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট দলের পারফম্যান্স আর ব্যর্থতা যেন পরম বন্ধুত্বে পরিণত হয়েছে। কিছুতেই ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারছে না দলটা। সর্বশেষ একদিনের বিশ্বকাপে আফগানিস্তান এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের কাছে হারায় বাবরদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এবার সেই জেরে ক্রিকেটারদের প্রতি কড়া সিদ্ধান্তের হুংকার দিল পিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরে প্রথম পর্ব থেকেই বিদায়ের ঘণ্টা বেজেছিল পাকিস্তানের। তখন শোনা গিয়েছিল বাবর আজমদের বেতন কর্তন করবে (পিসিবি)। তবে দেশটির ক্রিকেট বোর্ড এবার সেই সিদ্ধান্ত থেকে সরে আরও কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে পাকিস্তানের খেলোয়াড়দের। জাতীয় দলে থাকা ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ কমানোর সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

এতদিন ধরে দেশটির ক্রিকেটারদের সঙ্গে পিসিবি চুক্তি করেছিল তিন বছরের জন্য। এবার সেই চুক্তির সময়সীমা কমিয়ে আনা হবে মাত্র এক বছরে। তবে ক্রিকেটারদের চুক্তিতে যুক্ত করার আগে তাদের পাশ করতে হবে ফিটনেস, পারফরম্যান্সসহ অন্যান্য সকল বিষয়ে।

সোমবার এক বৈঠকে বসে ক্রিকেটারদের বিষয়ে নতুন সিদ্ধান্ত নেয় পিসিবি। সোমবার (১৬ জুলাই) লাহোরে পিসিবি কর্তাদের সঙ্গে বৈঠকে বসে এমন সিদ্ধান্ত নিয়েছেন পিসিবি বস মহসিন নকভি।

পিসিবির এক কর্তার বরাতে জানা যায়, ক্রিকেটারদের বার্ষিক বেতন কমানোর বিপক্ষে অবস্থান করেছেন নির্বাচকেরা। তাদের চাওয়াতেই তিন বছর নয় মাত্র এক বছরের চুক্তি হবে ক্রিকেটারদের সঙ্গে। প্রতি বছর চুক্তির আগে ক্রিকেটারদের ফিটনেস, পারফরম্যান্স, ব্যবহার সব কিছু খতিয়ে দেখা হবে।

তিনি আরও বলেছেন, কেন্দ্রীয় এবং ঘরোয়া ক্রিকেটের চুক্তিতে থাকা প্রত্যেক খেলোয়াড়কে তিন মাস অন্তর কোচ কার্স্টেন এবং গিলেসপির অধীনে বাধ্যতামূলক ভাবে ফিটনেস পরীক্ষা দিতে হবে। দলে নির্বাচনের সময় গুরুত্ব দিয়ে দেখা হবে কোচদের রিপোর্ট। দল বা চুক্তির তালিকায় জায়গা পেতে হলে নিজেদের প্রমাণ করতে হবে ক্রিকেটারদের। অতীত পারফম্যান্সের দোহাই দিয়ে দলে টিকে থাকা যাবে না।

এর আগেও বেশ কয়েকবার ফিটনেস নিয়ে প্রশ্ন উঠছিল বাবরদের। তাই এ ব্যাপারে আর ছাড় দিতে রাজি নন পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। গত বছর সাবেক পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের সময়ে ক্রিকেটারদের দাবি ছিল, তিন বছর সময়ের মধ্যে চুক্তির কোনও শর্ত কিংবা বেতন সংক্রান্ত কিছুই পরিবর্তন করা যাবে না। এবং মেয়াদ সম্পন্নের আগেও তাদেরকে কেন্দ্রীয় চুক্তি থেকে ছাটাই করা যাবে না।

তৎকালীন বোর্ড চেয়ারম্যান আশরাফ ক্রিকেটারদের সব শর্ত মেনে নিলেও এবার আর সেই সুযোগ পাচ্ছেন না পাকিস্তানের ক্রিকেটাররা।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

খেলাধুলা

শিক্ষার্থীদের পাশে জাতীয় দলের ক্রিকেটার শরিফুল

Published

on

পুঁজিবাজার

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সারা দেশে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এই আন্দোলন গতকাল থেকে সহিংসতায় রূপ দিয়েছে। যা নিয়ে দেশে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। শিক্ষার্থীদের সমর্থনে মুখ খুলছেন অনেকে। কথা বলছেন ক্রিকেটাররাও।

আজ দিনের মধ্যভাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনা নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার তাওহিদ হৃদয়। তিনি নিজেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। নিজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের রক্ত ঝরতে দেখে তা বন্ধ করার আকুতি জানিয়েছেন এই মিডল অর্ডার ব্যাটার। বর্তমানে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) নিয়ে ব্যস্ত হৃদয়। সেখান থেকেই তিনি লিখেছেন, ‘সব কিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি… আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি আর রক্তাক্ত না হোক। ’

এরপর জাতীয় দলে হৃদয়ের সতীর্থ শরিফুল ইসলাম ফেসবুকে আর কোনও রক্ত না ঝরানোর আহ্বান জানিয়েছেন। এই তরুণ পেসার লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। আমি একজন ক্রিকেটার হলেও একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক। ’

প্রসঙ্গত, গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়। বিকেল থেকে রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনায় বহু শিক্ষার্থী আহত হয়েছেন। বিষয়টি নিয়ে পুরো দেশে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। আজ কোটা সংস্কারের দাবিতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার7 hours ago

পুঁজিবাজারে আসছে ঢাকাথাই অ্যালকোম্যাক্স

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে ঢাকাথাই অ্যালকোম্যাক্স পিএলসি। কোম্পানিটি পুঁজিবাজারের প্রাথমিক পাবলিক অফার (আইপিও) এর মাধ্যমে এ অর্থ সংগ্রহ করবে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার11 hours ago

পুঁজিবাজার বন্ধ আজ

পবিত্র আশুরা উপলক্ষে আজ বুধবার (১৬ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বন্ধ থাকবে। ডিএসই...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার23 hours ago

গ্রামীণফোনের ১৬০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকম খাতের কোম্পানি গ্রামীণফোন...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

লাফার্জহোলসিমের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২৪-জুন’২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। মঙ্গলবার...

ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ ছাগলকাণ্ডের মতিউরসহ সংশ্লিষ্টদের ব্যাংক ও বিও হিসাব স্থগিতের নির্দেশ
পুঁজিবাজার1 day ago

মতিউর পরিবারের প্রায় ৪ কোটি শেয়ার অবরুদ্ধ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের ১৯টি কোম্পানির ৩ কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৫১৭টি...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ব্লকে ৫০ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে ৪২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৫০ কোটি ৬২ লাখ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ইউনাইটেড পাওয়ারে কোম্পানি সচিব নিয়োগ

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেডে কোম্পানি সচিব নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

বার্জার পেইন্টসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

প্রাইম টেক্সটাইলের সর্বোচ্চ দরপতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭টি কোম্পানির মধ্যে ২২১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

দর বৃদ্ধির শীর্ষে দুই কোম্পানি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৭ প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির শেয়ারদর বেড়েছে। এর...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

লেনদেনের শীর্ষে লাভেলো আইসক্রিম

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৭টি কোম্পানির ৫৬৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

অধিকাংশ শেয়ারের দরপতনে কমেছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একই সাথে অধিকাংশ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

পুঁজিবাজারে লেনদেন বন্ধ আগামীকাল

পবিত্র আশুরা উপলক্ষ্যে আগামীকাল বুধবার (১৬ জুলাই) দেশের পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

ডিএসইর লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে বিএসইসির কমিটি

ভবিষ্যতে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনে কোনো ধরনের বিঘ্ন না ঘটে এবং লেনদেন নিরবচ্ছিন্ন রাখতে একটি কমিটি গঠন করেছে পুঁজিবাজার...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

আইসিবি ইসলামিক ব্যাংকের পর্ষদ সভার নতুন তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ২৫ জুলাই বিকাল ২টা ৪০মিনিটে কোম্পানিটির...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

দেড় ঘণ্টায় ২১১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায়...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

বে লিজিং স্পট মার্কেট যাচ্ছে বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড রেকর্ড ডেটের আগে আগামী বৃহস্পতিবার (১৮ জুলাই) স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

পিপলস ইন্স্যুরেন্সের নগদ লভ্যাংশ বিতরণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত হিসাববছরে জন্য ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। ঢাকা স্টক...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

আরএকে সিরামিকসের পর্ষদ সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ...

পুঁজিবাজার পুঁজিবাজার
পুঁজিবাজার1 day ago

সাউথইস্ট ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাউথইস্ট ব্যাংক পিএলসির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

পুঁজিবাজার
জাতীয়14 mins ago

শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান পুলিশ সদর দপ্তরের

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার38 mins ago

নিহত আবু সাঈদের স্মরণে বেরোবি গেটের নামকরণ

পুঁজিবাজার
খেলাধুলা48 mins ago

এশিয়া কাপের দল ঘোষণা করলো শ্রীলঙ্কা

পুঁজিবাজার
জাতীয়54 mins ago

কোটা আন্দোলনকারীদের কাল ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি

পুঁজিবাজার
আবহাওয়া1 hour ago

দেশের ১৪ জেলায় বইছে তাপপ্রবাহ

পুঁজিবাজার
জাতীয়1 hour ago

ঢাকায় ১৪ প্লাটুন আনসার মোতায়েন

পুঁজিবাজার
জাতীয়2 hours ago

শিক্ষার্থীরা উচ্চ আদালত থেকে ন্যায় বিচার পাবে: প্রধানমন্ত্রী

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 hours ago

হল ত্যাগের নির্দেশ প্রত্যাহার কোটা বিরোধীদের

পুঁজিবাজার
গণমাধ্যম2 hours ago

সাংবাদিকদের ওপর হামলায় বিএফইউজের গভীর উদ্বেগ

পুঁজিবাজার
চিত্র-বিচিত্র2 hours ago

অলিম্পিকের স্বর্ণপদকের দাম কত টাকা?

পুঁজিবাজার
শিল্প-বাণিজ্য2 hours ago

উৎপাদনস্থলে কমেছে পেঁয়াজের দাম

পুঁজিবাজার
বিনোদন3 hours ago

কোটা আন্দোলন নিয়ে যা বললেন চঞ্চল ও শাওন

পুঁজিবাজার
জাতীয়3 hours ago

নীলক্ষেতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

পুঁজিবাজার
ধর্ম ও জীবন3 hours ago

আশুরার রোজা রাখার ফজিলত

পুঁজিবাজার
টেলিকম ও প্রযুক্তি3 hours ago

মোবাইল ইন্টারনেটে ধীরগতি, ফেসবুক-মেসেঞ্জারে সমস্যা

পুঁজিবাজার
আন্তর্জাতিক3 hours ago

বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ

পুঁজিবাজার
খেলাধুলা4 hours ago

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আর রক্তপাত চান না মুশফিক

পুঁজিবাজার
জাতীয়4 hours ago

কোটা আন্দোলনের কর্মসূচি ঠিক করে দিচ্ছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী

পুঁজিবাজার
জাতীয়4 hours ago

আন্দোলনরত শিক্ষার্থীরা কোথাও ভাঙচুর করেনি: ডিবিপ্রধান

পুঁজিবাজার
আন্তর্জাতিক4 hours ago

বিশ্ববাজারে গমের দাম গত তিন মাসে সর্বনিম্ন

জবির বিবাহিত ও অন্তঃসত্ত্বা ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ
ক্যাম্পাস টু ক্যারিয়ার4 hours ago

জবির হল বন্ধের সিদ্ধান্ত বাতিল, থাকতে পারবেন শিক্ষার্থীরা

পুঁজিবাজার
অর্থনীতি5 hours ago

এইচএসবিসির নতুন সিইওর নাম ঘোষণা

পুঁজিবাজার
জাতীয়5 hours ago

পুলিশের গ্রেনেড বিস্ফোরনে ৫ সাংবাদিক আহত

পুঁজিবাজার
ক্যাম্পাস টু ক্যারিয়ার5 hours ago

আইপিডিসি ফাইন্যান্সে চাকরির সুযোগ

পুঁজিবাজার
জাতীয়5 hours ago

সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১