Connect with us

আন্তর্জাতিক

তীব্র তাপপ্রবাহের ঝুঁকিতে ১৩ কোটি মার্কিন নাগরিক

Published

on

ঘোষণা

অতীতের সব রেকর্ড ভেঙে যুক্তরাষ্ট্রে তীব্র তাপপ্রবাহের ঝুঁকিতে পড়েছে অন্তত ১৩ কোটি মানুষ। আবহাওয়া সংশ্লিষ্টদের বরাতে জানা গেছে, আগামী কয়েকদিন দেশটির পূর্ব থেকে পশ্চিম উপকূলীয় এলাকাগুলোয় তীব্র তাপপ্রবাহ অনুভূত হতে পারে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিসের আবহাওয়াবিদ জ্যাকব অ্যাশারম্যানের বরাতে বলা হচ্ছে, প্রশান্ত মহাসাগরের উত্তর-পশ্চিম, মধ্য-আটলান্টিক এবং উত্তর-পূর্বের কিছু এলাকায় তাপ ও আর্দ্রতা ৩৮ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করতে পারে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ আশঙ্কা করা হয়েছে।

উত্তর-পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় এলাকাগুলোর মধ্যে ওরেগন স্টেটের ইউজিন, পোর্টল্যান্ড ও সালেম শহরে তাপমাত্রা আগের সব রেকর্ড ভেঙে ফেলতে পারে বলেও আশঙ্কার কথা জানিয়েছেন আবহাওয়াবিদ জ্যাকব। এছাড়া যুক্তরাষ্ট্রের আরো অন্তত কয়েক ডজন শহর অন্তর্ভুক্ত থাকতে পারে এ তালিকায়।

ন্যাশনাল ওয়েদার সার্ভিসের বরাতে আল জাজিরা বলছে, চলতি সপ্তাহেও যুক্তরাষ্ট্রজুড়ে তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকার আশঙ্কা রয়েছে। এরই মধ্যে দেশটির বেশকিছু অঞ্চলে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণ-পশ্চিমের এলাকাগুলোয় এ সতর্কতা আগামী শুক্রবার পর্যন্ত বর্ধিত করা হয়েছে। আর দেশটির পশ্চিমাঞ্চলের গড় তাপমাত্রা আগামী সপ্তাহে বাড়তে পারে স্থানভেদে ৮-১৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। গড়ের চেয়ে বেশি তাপমাত্রা থাকতে পারে দেশটির পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতেও। ওইসব এলাকার মধ্যে বাল্টিমোর ও মেরিল্যান্ডে তাপমাত্রার পারদ উঠতে পারে ৪৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত।

এদিকে গত জুন থেকেই তীব্র তাপপ্রবাহের মধ্য দিয়ে যাচ্ছে দেশটির মিডওয়েস্টার্ন এলাকাগুলো। ওইসব এলাকার সর্বোচ্চ তাপমাত্রাও প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস ছুঁইছু্ঁই। আবহাওয়াবিদরা এ চরমভাবাপন্ন তাপমাত্রার জন্য সেখানকার বাতাসের জলীয়বাষ্প ও তাপগম্বুজকে দায়ী করছেন।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক

ভারতের কর্ণাটকে বেসরকারি চাকরিতেও কোটা চালু

Published

on

ঘোষণা

ভারতের কর্ণাটকের কংগ্রেসদলীয় সরকার রাজ্যের বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির ক্ষেত্রে স্থানীয়দের জন্য সংরক্ষণব্যবস্থা বা কোটা চালু করতে চলেছে। রাজ্য সরকারের মন্ত্রিসভা সে জন্য একটি বিলে অনুমোদন দিয়েছে।

রাজ্যের শ্রমমন্ত্রী সন্তোষ লাড বুধবার জানিয়েছেন, রাজ্যের সব বেসরকারি সংস্থার ব্যবস্থাপক পদমর্যাদার ৫০ শতাংশ চাকরি কর্ণাটকের কন্নড়ভাষীদের জন্য সংরক্ষিত থাকবে। ব্যবস্থাপক পদমর্যাদার নয়, এমন পদের ৭০ শতাংশ সংরক্ষিত থাকবে স্থানীয়দের জন্য।

শ্রমমন্ত্রীর এই ব্যাখ্যার আগেই অবশ্য রাজ্যে অশান্তি ও অসন্তোষ দেখা দেয় সামাজিক যোগাযোগমাধ্যমে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার একটি পোস্ট ঘিরে।

গতকাল মঙ্গলবার মুখ্যমন্ত্রী সেই পোস্টে লিখেছিলেন, রাজ্যের সব বেসরকারি সংস্থার গ্রুপ ‘সি’ ও ‘ডি’ পদের শতভাগ চাকরি স্থানীয়দের দিতে হবে। ওই পোস্টের পরেই রাজ্যের মারাঠা ও তেলুগুভাষী অঞ্চলে অসন্তোষ দেখা দেয়। বিক্ষোভ শুরু হয়। অশান্তির খবর পেয়েই মুখ্যমন্ত্রী সেই পোস্ট মুছে দেন। তারপর আজ বুধবার শ্রমমন্ত্রী সরকারি সিদ্ধান্তের নতুন ব্যাখ্যা দেন।

মুখ্যমন্ত্রীর পোস্টের পর বণিকসভা ‘অ্যাসোচ্যাম’-এর সহসভাপতি আর কে মিশ্র এক্সে এক পোস্টের মাধ্যমে জানান, সরকারের নীতি প্রযুক্তি সংস্থাদের ভয় পাইয়ে দেওয়ার মতো। এ সিদ্ধান্তকে তিনি অদূরদর্শী বলে মনে করেন।

সমালোচনার মুখে শ্রমমন্ত্রী জানান, তিনি শিল্পমহলের সঙ্গে কথা বলবেন। তাঁদের ভয় দূর করবেন। রাজ্যের শিল্প–বাণিজ্যমন্ত্রী এইচ বি পাতিলও বলেন, শিল্পমহল শঙ্কা প্রকাশ করেছে। তাদের শঙ্কা সরকার দূর করবে। সরকারি সিদ্ধান্তে শিল্পমহলের কোনো ক্ষতি যাতে না হয়, তা দেখা হবে।

এমআই

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

৮ কোটি টাকার স্বর্ণ উদ্ধার করেছে বিএসএফ

Published

on

ঘোষণা

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ৮ কেজির মত স্বর্ণ মত উদ্ধার করেছে ভারতে সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। ভারতীয় অর্থে এর মূল্য প্রায় ৫ কোটি রুপির মত যা বাংলাদেশি টাকায় প্রায় ৮ কোটি টাকা। এসব স্বর্ণ উদ্ধার করেছে বিএসএফ এর নদীয়া জেলার ৩২ ব্যাটালিয়নের সদস্যরা।

বাহিনীর তথ্য মতে, ওই জেলার সীমান্ত চৌকি হালদার পাড়ায় সুর্নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে, ৯টি সোনার বার এবং ২১টি সোনার বিস্কুটসহ একজন ভারতীয় চোরাচালানকারীকে গ্রেপ্তার করেছে। জব্দকৃত সোনার ওজন প্রায় ৭.৮৭ কেজি এবং মূল্য ৫.৮২ কোটি রুপি।

বুধবার(১৭ জুন) বিএসএফ জানিয়েছে, মঙ্গলবার(১৬ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে, কয়েকজন সন্দেহজনক ব্যক্তি বাংলাদেশ থেকে ভারতীয় সীমানার দিকে আসতে দেখা যায়। তারা নির্দিষ্ট দূরত্ব থেকে কাঁটাতারের বেড়ার উপর সেসব স্বর্ণগুলো ছুঁড়ে ফেলে দেয়। তখনই ভারতীয় এক চোরাচালানকারীকে দ্রুত ধরে ফেলে।

তবে বাহিনীর তথ্য মতে, বাংলাদেশি চোরাকারবারীদের ধরার জন্য প্রচেষ্টা সত্ত্বেও, তারা অন্ধকার ঘন ঝোপঝাড় এবং পাট বাগানের সুযোগ নিয়ে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বাংলাদেশে পালিয়ে যেতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মথুর দাস জানিয়েছে, সে নদীয়া জেলার গেদে গ্রামের উত্তর মাঝেরপাড়ার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানায়, সে তার নিজ গ্রামের বাসিন্দা সনাতন বিশ্বাসের হয়ে কাজ করে। তার কথামতই স্বর্ণ সংগ্রহ করতে এসেছিল। এর আগেও একই ধরনের কাজ করেছেন বলে স্বীকার করেছেন তিনি।

আটককৃত ব্যক্তিকে জব্দ করা সামগ্রীসহ ডিআরআই, কলকাতার কাছে হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

বাংলাদেশ সরকারের উচিত শান্তিপূর্ণ প্রতিবাদের অধিকার নিশ্চিত করা: জাতিসংঘ

Published

on

ঘোষণা

চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেছেন, প্রতিবাদ করা মৌলিক মানবাধিকার। বাংলাদেশ সরকারের উচিত মানুষের এ অধিকার নিশ্চিত করা।

মঙ্গলবার জাতিসংঘ মহাসচিবের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মুখপাত্র স্টিফেন ডুজারিক এ কথা বলেন।

ব্রিফিংয়ে ডুজারিকের কাছে জানতে চাওয়া হয়, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বাংলাদেশজুড়ে আন্দোলন চলছে। সরকারি ছাত্রসংগঠন ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে। হামলায় ছয়জন নিহত হয়েছেন। বিষয়টি নিয়ে কি জাতিসংঘের মহাসচিব অবগত আছেন?

জবাবে স্টিফেন ডুজারিক বলেন, হ্যাঁ, আমরা পরিস্থিতি সম্পর্কে অবগত। উদ্বেগ নিয়েই গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। আমি মনে করি, বাংলাদেশসহ বিশ্বের অন্য সব জায়গায় মানুষের শান্তিপূর্ণ প্রতিবাদ করার অধিকার রয়েছে।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র আরও বলেন, যেকোনো হুমকি ও সংঘাত থেকে প্রতিবাদকারীদের রক্ষা করার উদ্যোগ নিতে আমরা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাই। বিশেষ করে তরুণ, শিশু ও বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের মতো যাঁদের বাড়তি নিরাপত্তার প্রয়োজন রয়েছে।

‘শান্তিপূর্ণ প্রতিবাদ করা মানুষের মৌলিক মানবাধিকার’ মন্তব্য করে স্টিফেন ডুজারিক বলেন, বাংলাদেশ সরকারের উচিত মানুষের এ অধিকার নিশ্চিত করা

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

আন্তর্জাতিক

বিশ্ববাজারে গমের দাম গত তিন মাসে সর্বনিম্ন

Published

on

ঘোষণা

বিশ্ববাজারে গমের দাম কমেছে। পণ্যটির মূল্য গত তিন মাসে সর্বনিম্নে নেমেছে। শীর্ষ উৎপাদনকারী দেশগুলোর মধ্যে অন্যতম রাশিয়া ও যুক্তরাষ্ট্রে ফলন ভালো হওয়ায় আন্তর্জাতিক বাজারে গমের দাম কমেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শিকাগো বোর্ড অব ট্রেডে (সিবিওটি) গতকাল গমের দাম বুশেলপ্রতি (৬০ পাউন্ড) আগের দিনের তুলনায় ১ দশমিক ৩ শতাংশ কমেছে। প্রতি বুশেলের মূল্য স্থির হয়েছে ৫ ডলার ৪৩ সেন্ট, যা গত এপ্রিলের পর সর্বনিম্ন।

এ বিষয়ে সিঙ্গাপুরভিত্তিক এক ব্যবসায়ী বলেন, যুক্তরাষ্ট্রে গম তোলা প্রায় শেষ আর রাশিয়ায় আবহাওয়া ফসল কাটার জন্য উপযোগী। সরবরাহ বাড়ায় গমের বড় ধরনের দরপতন হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

অর্থনীতি

এইচএসবিসির নতুন সিইওর নাম ঘোষণা

Published

on

ঘোষণা

এইচএসবিসি হোল্ডিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে জর্জেস এলহেদারি নিয়োগ পেয়েছেন। আগামী ২ সেপ্টেম্বর তিনি দায়িত্ব নেবেন বলে জানা গেছে। গত আট বছরেরও কম সময়ে বিশ্বের অন্যতম বড় এই আর্থিক প্রতিষ্ঠানে তিনি তৃতীয় প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেলেন।

রয়টার্স জানিয়েছে, এলহেদারি বর্তমানে এইচএসবিসির প্রধান আর্থিক কর্মকর্তা। তিনি নোয়েল কুইনের স্থলাভিষিক্ত হবেন। ২০২০ সাল থেকে এলহেদারি এইচএসবিসির গ্লোবাল ব্যাংকিং অ্যান্ড মার্কেটস ব্যবসা বিভাগে যৌথ নেতৃত্ব দিয়েছেন।

এলহেদারির জন্ম লেবাননে। ২০০৫ সালে তিনি এইচএসবিসিতে যোগ দেন। ২০২২ সালে অনেকটা হঠাৎ করে তাঁকে প্রধান আর্থিক কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি বেশ লম্বা সময়ের জন্য ছুটিতে ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে তিনি এইচএসবিসির মধ্যপ্রাচ্য, উত্তর আমেরিকা ও তুর্কিয়ে অঞ্চলের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নোয়েল কুইন পাঁচ বছর ধরে এইচএসবিসির নেতৃত্ব দিয়েছেন। চাকরি ছাড়ায় তাঁর নোটিশ পিরিয়ড শেষ হবে ২০২৫ সালের এপ্রিলে।

কুইনের সময় ব্যাংকের অনেক সম্পদ বিক্রি হয়েছে, এটি একটি বৈশ্বিক মহামারি পার হয়েছে এবং ১৬০ বছরের ব্যাংকটি ভাঙার চেষ্টা করা হয়েছে। তবে তাঁর সময়েই ব্যাংকটি মুনাফা অর্জনে রেকর্ড করেছে। সম্পদের বিবেচনায় এইচএসবিসি ইউরোপের সবচেয়ে বড় ব্যাংক। ব্যালান্স শিটে সম্পদের পরিমাণ ৩ লাখ কোটি ডলার।

এশিয়ার সঙ্গে এইচএসবিসির ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক ব্যবহার করে ব্যাংকটি তার মুনাফা আরও বাড়াতে চায়। ২০০৮ সালের আর্থিক সংকটের পর এইচএসবিসি বিশ্বের বিভিন্ন দেশ থেকে অফিস গুটিয়ে নিয়েছে। ফলে দেশে দেশে ব্যাংকটির উপস্থিতি এক-চতুর্থাংশ কমেছে। বিপরীতে তারা এশিয়ায় পুঁজি ও সম্পদ বাড়িয়েছে।

গ্রুপের প্রধান আর্থিক কর্মকর্তা হিসেবে এলহেদারির স্থলাভিষিক্ত কে হবেন, সে ব্যাপারে যথাসময়ে ঘোষণা দেওয়া হবে বলে এইচএসবিসি জানিয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

শেয়ারবাজারের সর্বশেষ

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

আইডিএলসি ইনকাম ফান্ডের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ড আইডিএলসি ইনকাম ফান্ড গত ৩০ জুন, ২০২৪ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এই ফান্ড...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

রোববার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি রেকর্ড ডেটের আগে আগামী রোববার (২১ জুলাই) স্পট মার্কেট যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে- সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

ইউনিক হোটেলের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৩১টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। তাতে কোম্পানিগুলোর মোট লেনদেন...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

চার কোম্পানির সর্বোচ্চ দরপতন

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫টি কোম্পানির মধ্যে ৩১১ কোম্পানির শেয়ারদর কমেছে।...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

প্রাইম ফাইন্যান্সের নতুন চেয়ারম্যান জাফরউল্লাহ খান

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্স পিএলসির চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে। ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

দরবৃদ্ধির শীর্ষে টেকনো ড্রাগস

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেওয়া ৩৯৫ প্রতিষ্ঠানের মধ্যে ৪৬টির শেয়ারদর বেড়েছে। এর...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভা করবে সিটি ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৮ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

লেনদেনের শীর্ষে সি পার্ল

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। এদিন লেনদেনের শীর্ষে...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভার তারিখ জানালো নিটল ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল সাড়ে ৩টায় কোম্পানিটির...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

শেয়ারবাজারে লেনদেন ৪০০ কোটি টাকার নিচে

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তাতে প্রধান সূচক কমেছে...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

পর্ষদ সভার তারিখ জানালো ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৪টায় কোম্পানিটির পর্ষদ...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

ওয়ান ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক পিএলসি প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৫ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

ন্যাশনাল ব্যাংকের পর্ষদ সভা ২৩ জুলাই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ব্যাংক লিমিটেড প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই দুপুর ২টা ৩০ মিনিটে কোম্পানিটির...

Shahjalal Islami Bank Shahjalal Islami Bank
পুঁজিবাজার2 days ago

শাহজালাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক প্রান্তিক সংক্রান্ত পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় কোম্পানিটির পর্ষদ সভা...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

ই-জেনারেশনের নাম সংশোধনে ডিএসইর সম্মতি

পুঁজিবাজারে প্রযুক্তি খাতে তালিকাভুক্ত ই-জেনারেশন লিমিটেডের নাম সংশোধনে সম্মতি দিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি। ডিএসই সূত্রে...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

সিটি ব্যাংক বন্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক পারপেচুয়াল বন্ডের ট্রাস্টি সভা আগামী ২৪ জুলাই বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার2 days ago

ব্যাংক এশিয়া বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া ফার্স্ট পারপেচুয়াল বন্ডের ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার3 days ago

ট্রাস্টি সভা করবে ভ্যানগার্ড রুপালী ব্যাংক ফান্ড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্যানগার্ড এএমএল রুপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড প্রান্তিক সংক্রান্ত ট্রাস্টি সভার তারিখ ঘোষণা করেছে। আগামী ২৩ জুলাই বিকাল ৪টায়...

ঘোষণা ঘোষণা
পুঁজিবাজার3 days ago

ইয়াকিন পলিমারে নতুন চেয়ারম্যান ও এমডি নিয়োগ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইয়াকিন পলিমার লিমিটেডে নতুন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ...

Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

ঘোষণা
জাতীয়2 days ago

আগুন ছড়িয়ে পড়ায় বিটিভি’র সম্প্রচার বন্ধ

ঘোষণা
জাতীয়2 days ago

এবার ব্রডব্যান্ড ইন্টারনেটেও ধীরগতি

ঘোষণা
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 days ago

শুক্রবার সরকারি চাকরির পরীক্ষা স্থগিত

ঘোষণা
আইন-আদালত2 days ago

কোটা নিয়ে আপিল শুনানি রোববার

ঘোষণা
অর্থনীতি2 days ago

অর্থনীতি ঘুরে দাঁড়াতে শুরু করেছে: বাংলাদেশ ব্যাংক

ঘোষণা
জাতীয়2 days ago

শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী

ঘোষণা
বিনোদন2 days ago

আবু সাঈদের ছবি পোস্ট করে অভিনেত্রী স্বস্তিকার আবেগঘন স্ট্যাটাস

ঘোষণা
পুঁজিবাজার2 days ago

আইডিএলসি ইনকাম ফান্ডের লভ্যাংশ ঘোষণা

ঘোষণা
খেলাধুলা2 days ago

প্যারিস অলিম্পিকে বাংলাদেশের পতাকা বাহক সাগর

ঘোষণা
জাতীয়2 days ago

সেতু ভবনে আগুন

ঘোষণা
জাতীয়2 days ago

কোটা সংস্কারে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী

ঘোষণা
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 days ago

চাকরির সুযোগ দিচ্ছে আরএফএল

ঘোষণা
রাজনীতি2 days ago

বাংলাদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক

ঘোষণা
অন্যান্য2 days ago

সারাদেশে এখন পর্যন্ত ১০ জন নিহতের খবর

ঘোষণা
জাতীয়2 days ago

মেট্রোরেল চলাচল বন্ধ

ঘোষণা
জাতীয়2 days ago

মানসম্পন্ন খাদ্য ব্যবস্থাপনায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষকে অনুরোধ

ঘোষণা
জাতীয়2 days ago

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি

ঘোষণা
অর্থনীতি2 days ago

নীতি সুদহার অপরিবর্তিত রাখলো বাংলাদেশ ব্যাংক

ঘোষণা
ক্যাম্পাস টু ক্যারিয়ার2 days ago

এইচএসসির ২১ থেকে ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত

ঘোষণা
অর্থনীতি2 days ago

বেসরকারি খাতের ঋণ প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা কমালো কেন্দ্রীয় ব্যাংক

ঘোষণা
পুঁজিবাজার2 days ago

রোববার স্পট মার্কেটে যাচ্ছে দুই কোম্পানি

ঘোষণা
জাতীয়2 days ago

লাশের ওপর দাঁড়িয়ে আলোচনায় বসব না: আন্দোলনকারীরা

ঘোষণা
পুঁজিবাজার2 days ago

ইউনিক হোটেলের ক্রেডিট রেটিং সম্পন্ন

ঘোষণা
গণমাধ্যম2 days ago

রামপুরায় বিটিভির কার্যালয়ে আগুন

ঘোষণা
পুঁজিবাজার2 days ago

ব্লকে ৩১ কোটি টাকার লেনদেন

২০১৮ সাল থেকে ২০২৩

অর্থসংবাদ আর্কাইভ

তারিখ অনুযায়ী সংবাদ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১